কেশবপুরে পুলিশের হাতে ধর্ষণের অভিযুক্ত ব্যাংক ম্যানেজার গ্রেফতার

কেশবপুরে পুলিশের হাতে ধর্ষণের অভিযুক্ত ব্যাংক ম্যানেজার গ্রেফতার




মোরশেদ আলম 
যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি। 

যশোর কেশবপুরে ব্যাংক এশিয়া, এসএমই
কর্পোরেশন শাখার ম্যানেজার আব্দুস সামাদ ওই ব্যাংকে এক নারী অফিসারকে ধর্ষণের অভিযোগে থানা পুলিশ গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে শহরের প্যারাডাইস মোড়ের তৃতীয় তলা ভবনের দ্বিতীয় তলায় ওই ব্যাংকের ম্যানেজারের বাসায়।

থানা পুলিশ জানায়, শহরে প্যারাডাইস মোড়ের জনৈক আলহাজ্জ্ব রুহুল আমিনের তৃতীয় তলা ভবনের দ্বিতীয় তলার দক্ষিণ পাশের ফ্লাটে ব্যাংক এশিয়া এসএমই  কর্পোরেশন, কেশবপুর শাখার ম্যানেজার মো. আব্দুস সামাদ (৩৬) জোর পূর্বক তার বাসায় একই অফিসের টেলার/ফিল্ড অফিসারকে ধর্ষণ করে। ঘটনার পর পরই ওই নারী থানায় উপস্থিত হয়ে ম্যানেজারের বিরুদ্ধে ধর্ষণ মামলা করে। তাৎক্ষনিক ভাবে কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসীম উদ্দীনের নির্দেশে থানার ইন্সপেক্টর (তদন্ত) শেখ ওহিদুজ্জামান ও উপপরিদর্শক সুপ্রভাত মন্ডল দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আব্দুস সামাদকে গ্রেফতার করে। সে রাজশাহী জেলার দূর্গাপুর উপজেলার সিংগা পূর্বপাড়া গ্রামের মো. বাদল উদ্দিন মন্ডলের ছেলে। ওই ভবনে দ্বিতীয় তলায় ব্যাংক ও ম্যানেজারের বাসা। ওই নারী প্রতিদিনের ন্যায় ব্যাংকে এসে খোলা না পেয়ে ম্যানেজারের বাসায় চাবি আনতে গেলে কেউ না থাকার সুবাদে তাকে ঘরের দরজা বন্ধ করে ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ করে। তার আত্মচিৎকারে ব্যাংকের অন্যান্য কর্মচারীসহ এলাকার লোকজন এসে তাকে উর্দ্ধার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় ধর্ষিতা নিজে বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছে। কেশবপুর উপজেলার জাহানপুর গ্রামে ওই নারী ফিল্ড অফিসারের বাড়ি।

এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসীম উদ্দীন বলেন, এ ঘটনায় ধর্ষিতা বাদি হয়ে থানায় ধর্ষণ মামলা করার পর ধর্ষণকারীকে গ্রেফতার করা হয়েছে। ধর্ষিতাকে ডাক্তারী পরীক্ষার জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে ।

হাজী মকবুল হোসেন স্মরণে নাগরপুরে শ্রমিক লীগ এবং রিক্সা ও ইজিবাইক শ্রমিকদের দোয়া অনুষ্ঠিত

হাজী মকবুল হোসেন স্মরণে নাগরপুরে শ্রমিক লীগ এবং রিক্সা ও ইজিবাইক শ্রমিকদের দোয়া অনুষ্ঠিত






হাসান সাদী,নাগরপুর(টাঙ্গাইল) প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, সাবেক সফল সাংসদ,সাবেক সিআরপি এবং টাঙ্গাইল-৬ আসনের জাতীয় সংসদ সদস্য জননেতা জ্বনাব আহসানুল ইসলাম টিটুর গর্বিত পিতা বীরমুক্তিযোদ্ধা  আলহাজ্ব মকবুল হোসেন এর মৃত্যুতে টাঙ্গাইলের নাগরপুর উপজেলা জাতীয় শ্রমিক লীগ ও নাগরপুর উপজেলা রিক্সা ও ইজিবাইক শ্রমিক সমিতির আয়োজনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার (০৮ জুন ২০২০ খ্রি.) বিকালে উপজেলা রিক্সা ও ইজিবাইক শ্রমিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত শোক ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.শাহীদুল ইসলাম অপু, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো.উজ্জ্বল হোসেন মোল্লা, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুস ছালাম, সাধারন সম্পাদক মো.শাহ আলম মিয়া,নাগরপুর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মো.ফারুক হোসেন, উপজেলা রিক্সা ও ইজিবাইক শ্রমিক সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন, সিএনজি ও অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান সোহাগ, সাধারন সম্পাদক মো.ঠান্ডু মিয়া সহ উপজেলা শ্রমিকলীগ এবং উপজেলা রিক্সা ও ইজিবাইক শ্রমিক সমিতির বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। এ সময় মরহুম মকবুল হোসেনের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল পরিচালনা করেন নাগরপুর ববাজার জামে মনজিদের পেশ ইমাম হযরত  মওলানা মো. রফিকুল ইসলাম আমিনী সাহেব। পরে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।
উল্লেখ্য করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ মে রাতে ঢাকার (সিএমএইচ)হাসপাতালে বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মকবুল হোসেন মৃত্যু বরণ করেন।

সিরাজগঞ্জে করোনায় নতুন করে ৫ নরীসহ ৩২ জন শনাক্ত হয়েছেন

সিরাজগঞ্জে করোনায় নতুন করে ৫ নরীসহ ৩২ জন শনাক্ত হয়েছেন
 



মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ
সিরাজগঞ্জে করোনায় নতুন করে ৫ নারীসহ ৩২ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা হলো ১৪০ জন। এর মধ্যে ১৬ জন সুস্থ্য হয়েছেন এবং ২ জনের মৃত্যু হয়েছে।
নতুন আক্রান্তরা হলেন, বেলকুচি উপজেলায় ১৯ জন, শাহজাদপুর উপজেলায় ৩ জন, কাজিপুর উপজেলায় ৩ জন, চৌহালী উপজেলায় ৩ জন, উল্লাপাড়া উপজেলায় ২জন, সিরাজগঞ্জ সদর উপজেলায় ১ জন ও কামারখন্দ উপজেলায় ১ জন (তাদের নাম লেখা হলোনা)
সিভিল সার্জন ডাঃ জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সিরাজগঞ্জ শহীদ এম.মনসুর আলী মেডিকাল কলেজের পিসিআর ল্যাব থেকে দুই দফায় ১৮৮ জনের নমুনা টেস্টের রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে সোমবার বিকেলে ওই ৩২ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। একদিনে আরো ৩২ জনের রিপোর্ট পজেটিভ আসায় জনমনে নাকি এখন আতংকের সৃষ্টি হয়েছে।
তবে সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগের একাধিক কর্মকর্তা বলছেন, স্বাস্থবিধি মেনে চললে এই রোগে আতংক হওয়ার কিছু নেই। গত ২৪ ঘন্টায় জেলায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ২৫ জনকে এবং সুস্থ্যতার ছাড়পত্র পেয়েছেন ৪২ জন। হোম কোয়ারেন্টাইনে রাখা হয় ৪ হাজার ৯ জনকে এবং সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়েছেন ৩ হাজার ৭১৪ জন। এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২৯৩ জন বলে তিনি উল্লেখ করেন।
এদিকে জেলা প্রশাসন মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে কঠোর ব্যাবস্থা অব্যাহত রেখেছে বলে সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তা জানিয়েছেন।

মোংলায় করোনা-আম্পান মোকাবেলায় অর্ধ লক্ষাধিক পরিবারকে খাদ্য সহায়তা

মোংলায় করোনা-আম্পান মোকাবেলায়  অর্ধ লক্ষাধিক পরিবারকে খাদ্য সহায়তা





মোঃএরশাদ হোসেন রনি, মোংলা   
মোংলায় প্রাণঘাতি করোনা ভাইরাস কোভিড-১৯ এবং অতিপ্রবল ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ অর্ধ লক্ষাধিক পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়। বাগেরহাট জেলা প্রশাসনের মাধ্যমে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় এবং খাদ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব খাদ্য সহায়তা দেয়া হয়। জনপ্রতিনিধি, বাংলাদেশ নৌবাহিনী এবং পুলিশ বিভাগের সহযোগিতায় উপজেলা প্রশাসন শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে জনগনের দোরগোড়ায় খাদ্য সামগ্রী পৌঁছে দেয়।

৮ জুন সোমবার সকালে মোংলা প্রেসক্লাব মিলনায়তনে জনপ্রতিনিধিদের প্রেসব্রিফিংয়ে জানানো হয় করোনা ভাইরাস এবং ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের মাধ্যমে ৪৮ হাজার ৯৮০ পরিবারের মাঝে ( জেলে পরিবারসহ ) জিআর ত্রান কার্যক্রমের অংশ হিসেবে ৮৫৬.৪৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। প্রত্যেক পরিবারকে ১০ কেজি চালসহ ডাল, আলু, তেল, সাবান বিতরণ করা হয়। এছাড়া ২ হাজার ১১০জন কে ৫ লাখ টাকার শিশু খাদ্য হিসেবে গুড়ো দুধ, মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ৭ হাজার  ৪শো পরিবারকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পরিবার প্রতি ২ হাজার ৫০০ টাকা করে মোট ১ কোটি ৮৫ লাখ টাকা এবং ২৫ পরিবারের প্রত্যেককে ২ বান্ডিল করে মোট ৫০ বান্ডিল ঢেউটিনসহ ৬ হাজার টাকা প্রদান করা হয়। অন্যদিকে খাদ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে উপজেলা প্রশাসনের মাধ্যমে ওএমএস ত্রান কার্যক্রমের অংশ হিসেবে মোংলার ৬ ইউনিয়ন ও পৌরসভায় মোট ১৩ হাজার ৮৬৬ পরিবারকে প্রতিমাসে ২০ কেজি করে চাল দেয়া হয় যা চলমান রয়েছে। প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, জেলা পরিষদ সদস্য পৌর আ্ওয়ামীলীগের সভাপতি সেখ আব্দুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা শেখ কামরুজ্জামান জসিম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন, ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন প্রমূখ। প্রেসব্রিফিংয়ে সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে জনগণের দোরগোড়ায় খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার জন্য খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি, বাগেরহাট জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ, উপজেলা নির্বাহি অফিসার মোঃ রাহাত মান্নান, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান নাহিদ এবং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এ জেড এম তৌহিদুর রহমানকে মোংলাবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়

মাধবপুরে করোনার কারণে নিয়োগ পরীক্ষা পেছানোর দাবি প্রার্থীদের

মাধবপুরে করোনার কারণে নিয়োগ পরীক্ষা পেছানোর দাবি প্রার্থীদের





লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি

করোনার কারণে হবিগঞ্জের মাধবপুর উপজেলার সাউথ কাশিমনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পদের নিয়োগ পরীক্ষা পেছানোর অনুরোধ করেছেন প্রার্থীরা। গত ৭ জুন সাউথ কাশিমনগর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা,

 কমিটির সভাপতি বরাবর বর্তমান, করোনা পরিস্থিতে পরীক্ষার তারিখ পেছানোর আবেদন করেন নিয়োগ পরীক্ষার প্রার্থী তাছাদ্দুক আহম্মদ এবং মিহির চন্দ্র দেব। ওই আবেদনে উল্লেখ করা হয় মাধবপুর উপজেলা মাধ্যমিক,

 শিক্ষা অফিস সূত্রে মারফতে প্রার্থীরা, জানতে পেরেছেন আগামী ১১জুন সাউথ কাশিমনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে এবং ইন্টারভিউ কার্ড ইস্যু করা হয়েছে দেশের,

 বর্তমান বিরাজমান পরিস্থিতির কারণে, ব্যক্তি ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করে উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করা দূর দূরান্তের পরীক্ষার্থীরা অংশ গ্রহণ বিপদজনক ও ঝুঁকিপূর্ণ হবে। এ ব্যাপারে আবেদনকারী তাছাদ্দুক আহম্মদ বলেন,

 বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের, সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। এই বন্ধের মাঝে শিক্ষক নিয়োগ পরীক্ষা নেওয়া হলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আবেদনকারী পরীক্ষায় অংশ গ্রহন করতে পারবে না। তাই জরুরি ভিত্তিত্বে,

 পরীক্ষার তারিখ পেছানোর জন্যে, আমরা কয়েকজন পরীক্ষার্থী আবেদন করেছি। আমরা পরীক্ষা পেছানোর জন্যে সভাপতি বরাবর আবেদন করেছি যার অনুলিপি হবিগঞ্জ জেলা প্রশাসক মহোদয়,জেলা শিক্ষা অফিসার,

 মহোদয় উপজেলা চেয়ারম্যান, মহোদয়,মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার মহোদয়, মাধবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মহোদয় এবং মাধবপুর প্রেস ক্লাবের সভাপতি /সাধারণ সম্পাদক কে প্রদান করেছি।

সাউথ কাশিমনগর উচ্চ বিদ্যালয়ের, পরিচালনা কমিটির সভাপতি লোকমান হোসেন লিখিত আবেদন পাওয়ার কথা স্বীকার বলেন এ ব্যাপারে আমরা ম্যানেজিং কমিটির সদস্যরা মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে,

 আলোচনা করবো তারপর বিস্তারিত বলা যাবে। এ ব্যাপারে মাধবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জরুরি একটি ভার্চুয়াল মিটিং এ ব্যস্থ আছেন বলে জানান।

মোংলায় বিভাগীয় কমিশনার পানি উন্নয়ন বোর্ডের ভেড়ী বাধ নির্মান টেকসই হতে হবে

মোংলায় বিভাগীয় কমিশনার  পানি উন্নয়ন বোর্ডের ভেড়ী বাধ নির্মান  টেকসই হতে হবে





মোঃএরশাদ হোসেন রনি, মোংলা    
 পশুর নদী ভাঙ্গনে বাড়ীঘরে পানি ঢুকছে এটা কষ্টদায়ক। আমরা বলার প্রেক্ষিতে পানি উন্নয়ন বোর্ড কাজ করছে। নদী ভাঙ্গনে পানি উন্নয়ন বোর্ডে ভেড়ীবাধ নির্মান কাজ টেকসই হতে হবে। ৮ জুন সোমবার সকালে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ মোংলার কানাইনগরের পশুর নদীর ভাঙ্গনকূল এলাকা পরিদর্শনকালে খুলনা বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার গণমাধ্যমের কাছে একথা বলেন। 

সোমবার সকাল সাড়ে ১১টায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনকালে বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার ক্ষতিগ্রস্থ পরিবার, জনপ্রতিনিধ, সরকারি কর্মকর্তা, উন্নয়নকর্মী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে কথা বলেন। খুলনা বিভাগীয় কমিশনারের সাথে এসময় উপস্থিত ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ, মোংলা উপজেলা নির্বাহি অফিসার মোঃ রাহাত মান্নান, সহকারি পুলিশ সুপার মোঃ আসিফ ইকবাল, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ নূর আলম শেখ, এনটিভিথর মোংলা প্রতিনিধি আবু হোসাইন সুমন, ইউপি সদস্য মোঃ সেলিম প্রমূখ। ভাঙ্গনকূল পরিদর্শনের আগে বিভাগীয় কমিশনার ন্যাজরীন মিশন কতর্ৃক ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের মাঝে প্রধান অতিথি হিসেবে খাদ্য সহায়তা প্রদান করেন।

মাগুরার শ্রীপুরে প্রথম করোনা আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু

মাগুরার শ্রীপুরে  প্রথম করোনা আক্রান্ত হয়ে এক যুবকের  মৃত্যু



 

মো:রাসেল হোসেন,শ্রীপুর(মাগুরা)প্রতিনিধিঃ

মাগুরার শ্রীপুরে কানন মোল্যা (২২) নামে এক যুবক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যবরণ করছেন।কানন মোল্যা শ্রীপুর সদরের  সলিম মোল্যার ছেলে।মৃত্যুর আগে তিনি বিষ পান করে আত্বহত্যার চেষ্টা করেছিলেন বলে জানা যায় । এই প্রথম শ্রীপুরে একজন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হলো । সোমবারে  মাগুরা সিভিল সার্জন অফিস থেকে তার করোনা ধরা পড়লে বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে অবহিত করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঈসউজ্জামান বিষয়টি জানান। শ্রীপুর উপজেলা কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ২৮ তারিখে কানন মোল্যা বিষ পান করলে তাকে চিকিৎসা শেষে স্বাস্থ্য কমপ্লেকে ভর্তি করা হয়। ৩০ তারিখে  স্বাস্থ্যের অবনতি হলে মাগুরা ২৫০ শয্যা মিডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখান থেকে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার নমুনা সংগ্রহ করার পর সে পালিয়ে বাড়িতে চলে আসে। ২দিন বাড়িতে থাকার পর তার স্বাস্থ্যের অবনতি হলে আবার মাগুরা মেডিকেল  কলেজ হাসপাতালে ভর্তি হয়। সেখান থেকে সে আবার ফিরে এসে ৫/৬/২০২০তারিখে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। এখানে ডাক্তার ও কর্মচারীরা তাকে ভর্তি করতে না চাইলে রোগীর সাথে আসা স্বজনরা তাদের সাথে খারাপ আচরণ করেন। পরে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তার নির্দেশে রোগীকে  ভর্তি করা হয়। ৬ তারিখে তারসহ ৭ জনের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। রবিবার রাত ৯টা ১০মিনিটে সে মারা যায়। রাতেই পুলিশ এসে তাকে নিয়ে যায় এরপর পারিবারিক  ভাবে রাতেই তার লাশ দাফন করা হয়। সোমবারে  তার করোনা পজেটিভ রির্পোট আসে। শ্রীপুরে মোট ৭ জন করোনা রোগী সনাক্ত হয়েছে।এর মধ্যে সুস্থ্য হয়েছেন ৫ জন, হোম কোয়ারেন্টিনে আছেন ১ জন  এবং এই প্রথম মৃত্যুবরণ করলেন একজন ।


সিরাজগঞ্জ কুড়িপাড়া কলেজের উদ্যেগে মোহাম্মদ নাসিম এর রোগ মুক্তি কামনা ও দোয়ার মাহফিল।

সিরাজগঞ্জ কুড়িপাড়া কলেজের উদ্যেগে মোহাম্মদ নাসিম এর রোগ মুক্তি কামনা ও দোয়ার মাহফিল।





মোঃ মাসুদ রানা, সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ 
কুড়িপাড়া কলেজের উদ্যেগে মোহাম্মদ নাসিম এর রোগ মুক্তি কামনা ও দোয়ার মাহফিল করেন সাববেক স্বাস্থ্যমন্ত্রী ও বাংলাদেশ আ.লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের রোগমুক্তি কামনায় কুড়িপাড়া কলেজের উদ্যেগে সোমবার বাদ আছর দোয়ার মাহফিলের আয়োজন করেন অত্র কলেজের অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান। দোয়ার মাহফিলের মোনাজাত করান মাওলানা মোঃ কামরুল হাসান জিহাদী সাহেব, পরিচালনা করেন অত্র কলেজের প্রভাষক আনোয়ারুল আজম, এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য আলহাজ্জ্ব গোলাম রব্বানী তালুকদার, রতনকান্দি ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম জুড়ান, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম মাস্টার, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পদক বুলবুল আহম্মেদ ভুট্টু, আওয়ামী সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল রানা, যুগ্নসাধারণ সম্পাদক রোকনুজ্জামান, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল আলীম খাঁন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পদক জাকিরুল ইসলাম বাবু সহ সকল অঙ্গ সংগঠনের নেতৃী বৃন্দু ও জনগনের এক অংশ। 


নাগরপুরে বীরমুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব মকবুল হোসেন স্মরণে শোক সভা ও দোয়া অনুষ্ঠিত

নাগরপুরে বীরমুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব মকবুল হোসেন স্মরণে শোক সভা ও দোয়া  অনুষ্ঠিত





ডা.এম.এ.মান্নান  টাংগাইল জেলা প্রতিনিধিঃ
টাঙ্গাইলের নাগরপুরে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন কমিটি ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উদ্যোগে বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সম্মানিত সদস্য, সাবেক সফল এমপি ও সিআরপি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মকবুল হোসেন স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার (০৮ জুন ২০২০ খ্রি.) নাগরপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে হল রুমে শোক সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন কমিটি নাগরপুর উপজেলা শাখার সভাপতি ও সাবেক নাগরপুর মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোঃ সুজায়েত হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, নাগরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান,সাবেক ছাত্রনেতা মোঃ হুমায়ুন কবির,উপজেলা আ’লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মো.উজ্জল মোল্লা,
সাবেক ডেপুটি কমান্ডার আঃ মতিন ছামী সহ অন্যান্য গণ্যমান্য নাগরিকগণ  উপস্হিত ছিলেন। 
এ সময় বক্তরা বলেন,মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সদ্য প্রয়াত সাবেক সাংসদ আলহাজ্ব মকবুল হোসেনের বর্ণাঢ্য রাজনৈতিক জিবন ও ব্যাক্তিগত জীবনের স্মৃতি চারণ করেন।
বক্তরা আরও  বলেন, মহামারী করোনা মোকাবেলায় তিনি অসহায়,কর্মহীন ও দরিদ্র মানুষের পাশে তার মুত্যুর আগ পর্যন্ত দাঁড়িয়েছিলেন। আজ আমাদের মাঝে সেই মহান ও ত্যাগী নেতা নেই। শিক্ষা, সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে তাঁর অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। তাঁর চলে যাওয়ায় কর্মী ও জনগনের হৃদয়ে রক্তক্ষরণ সংঘটিত হয়েছে।নাগরপুরবাসীর সাথে ছিল তাঁর আত্মার বন্ধন। তিনি টাঙ্গাইল ৬ আসনের সাংসদ আহসানুল ইসলাম টিটুর পিতা। নাগরপুরে সামাজিক, শিক্ষা ও অর্থনৈতিক প্রেক্ষাপটে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।মারা যাওয়ার কয়েকদিন আগেও তিনি উপজেলার ৬২৫ জন ইমামকে অার্থিকভাবে সহায়তা প্রদান করেন।তার মৃত্যুতে আমরা তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি ও সেই সাথে পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।পরিশেষে নাগরপুর বাজার জামে মসজিদের পেশ ইমাম হযরত মাওলানা মো.রফিকুল ইসলাম আমিনীর সাহেবের পরিচালনায় মরহুম বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মকবুল হোসেন এর আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করার মধ্যে দিয়ে শোকসভা ও দোয়া অনুষ্ঠান  সমাপ্তি করা হয়।

করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে তেতুলিয়ায় এক নারীর মৃত্যু

করোনা ভাইরাসের  উপসর্গ নিয়ে তেতুলিয়ায় এক নারীর মৃত্যু




সাব্বির হোসেন, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি:
পঞ্চগড়ের জেলার তেঁতুলিয়ায় উপজেলায় করোনা উপসর্গ নিয়ে মোছা ঃবেগম (৪৭)নামে এক নারীর মৃত্যু হয়েছে। ৩নং তেঁতুলিয়া ইউনিয়নের দর্জিপাড়া গ্রামে তার বাড়ি। ঐ এলাকার বাসিন্দারা বলছেন,  ১ বছর থেকেই সে শ্বাসকষ্টে ভুগছিলেন,৬ মাস আগে তার যক্ষা ধরা পড়ে,  নিয়ম মেনে ঔষধ খেয়ে সুস্থ ছিলেন তিনি।
তেতুলিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগ বলছেন, ওই নারী বেশ কিছুদিন ধরে জ্বর, স্বর্দি, শ্বাসকষ্ট ও কাশিতে ভুগছিলেন। 

আজ হঠাৎ করেই শ্বাসকষ্ট আরো বেড়ে যায় ওই নারীর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সেই নারী।

তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল কাশেম বলেন,
 আমরা তার নমুনা সংগ্রহ করেছি, তা পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর (PCR) ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।
তিনি আরোও জানান, করোনা রোগিদের মতোই সতর্কতার সাথে স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন করা হবে।

মাধবপুরে এক ব্যাক্তির রহস্যজনক মৃত্যু

মাধবপুরে এক ব্যাক্তির রহস্যজনক মৃত্যু



,

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার নয়াপাড়া ইউনিয়নের ইটাখোলা গ্রামের হেবজু মাস্টারের ছেলে সাইফুর রহমান মুর্শেদ(৩০)নামে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়,গত ৬ জুন তার স্ত্রীর কাছে মোবাইলে,

 সুইসাইটের এস এম এস করে।পরের দিন তার স্ত্রী বাবার বাড়ী খড়কী থেকে সোমবার (৮-জুন) সকালে এসে ঘরের ভিতরে ফাঁসিতে ঝুলানো লাশ দেখে এবং তার সুইসাইট নোট নিয়ে কাউকে কিছু না জানিয়ে সে আবার চলে যায়।আজ তার বোনের সিলেটে,

 অপারেশনের কারনে তাকে খোঁজ করলে তার ভাইয়ের বন্ধ ঘরের মধ্যে ঝুলন্ত লাশ দেখতে পায় এবং তার স্ত্রী কে আসতে বলে। এ ঘটনায় স্থানীয় মেম্বার চেয়ারম্যান সবাই এসে দেখে পুলিশে খবর দেয়। মাধবপুর থানার পুলিশ এসে লাশ উদ্ধার করে,

 মর্গে পাঠিয়েছে এবং মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত গোলাম দস্তগীর আহাম্মেদ, সত্যতা নিশ্চিত করে বলেন, জিজ্ঞাসাবাদের, জন্য তার স্ত্রী হাসিনা আক্তার হাসিকে আটক করা হয়েছে। এ ব্যাপারে তার ভাই সফিকুর রহমান শামীম জানান,আমার ভাই কারো সাথে ঝগড়া ঝাটি ছিল না।তার স্ত্রীর সাথে বনিবনা ছিল না।তার স্ত্রী,

 চাকুরীর সুবাধে বাপের বাড়ী খড়কীতেই থাকতো। আজ দুইদিন পর আমার ভাইয়ের মৃত লাশ দেখতে হল।
 তার স্ত্রী হাসিনা আক্তার হাসি জানান ,তার স্বামী নেশায় আসক্ত ছিল।প্রায়ই মোবাইলে সুইসাইটের এসএমএস,
 পাঠাতো কিন্তু তার কোন সাড়া না পেয়ে গত কাল দেখতে এসে ছিলাম।

বেনাপোল সীমান্তে বিজিবির গুলিতে মাদক ব্যবসায়ী আহত

বেনাপোল সীমান্তে বিজিবির গুলিতে মাদক ব্যবসায়ী আহত




 তুহিন হোসেন, বেনাপোল প্রতিনিধি :
বেনাপোল দৌলতপুর সীমান্ত দিয়ে ভারত থেকে ফেনসিডিল পাচার করে আনার সময় বিজিবির গুলিতে রহমত আলী (২৬) নামে এক মাদক ব্যবসায়ী আহত।
সে বিজিবির হেফাজতে যশোর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সোমবার (০৮ জুন ভোরে দৌলতপুর বালুর মাঠে ঘটনাটি ঘটে। রহমত বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মফিজুর রহমানের ছেলে।ঘটনাস্থলে ৯৭ বোতল ফেনসিডিল ও ১ টি হাসুয়া উদ্ধার করেছে।

দৌলতপুর বিজিবি ক্যাম্প থেকে জানা যায় সোমবার ভোরে একদল চোরাকারবারী ভারত থেকে ফেনসিডিল নিয়ে দৌলতপুর সীমান্তের বালুর মাঠ দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে। এমন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালালে চোরাচালানীরা বিজিবি উপর হামলা চালায়।  বিজিবি আত্মরক্ষাতে তাদের উপর ৩ রাউন্ড গুলি চালায়। এসময় মাদক ব্যবসায়ী রহমতের ডান পায়ে গুলি লাগে। বিজিবি তাকে উদ্ধার করে প্রথমে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় সেখান থেকে যশোর সদর হাসপাতালে পাঠানো হয়।

ঝিনাইদহ হাজী রফিউদ্দিন বিদ্যালয়ে ক্ষুদ্র মেরামত প্রকল্পে অনিয়ম

ঝিনাইদহ  হাজী রফিউদ্দিন  বিদ্যালয়ে ক্ষুদ্র মেরামত প্রকল্পে অনিয়ম






খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 



ঝিনাইদহ সদর উপজেলার মান্দারবাড়ীয়া হাজি রফিউদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে চলতি বছরের বরাদ্দকৃত স্লিপ, প্রাক ও ক্ষুদ্র মেরামত প্রকল্পে অনিয়ম ও প্রকল্পে নামমাত্র কাজ করে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলার কালিচরনপুর ইউনিয়নের মান্দারবাড়ীয়া হাজি রফিউদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা চলতি ২০১৯/২০ অর্থবছরে প্রতিষ্ঠানের বিভিন্ন সমস্যা দেখিয়ে ক্ষুদ্র মেরামত প্রকল্পের ১,৫০,০০০ টাকা বরাদ্দ করেন । বরাদ্দের এই ১,৫০,০০০ টাকা তিনি স্কুল মেরামতের কাজে না লাগিয়ে নতুন দুই রুম বিশিষ্ট টিন সেডের কক্ষ তৈরি করছেন। যাহাতে ব্যবহার করা হচ্ছে নিম্ন মানের ইট,বালি ও খোয়া। কোন প্লান না করেই নিজের ইচ্ছামত মাটির নিচেই কোনমতে এক সারি দশ ইঞ্চি গেঁথে এর উপর পাঁচ ইঞ্চি করে গাঁথা হচ্ছে। একেতো তিন নাম্বার সারির ইট তারপর নির্মানের ভিত্তি দুর্বল হওয়ার কারনে কমলমতি শিক্ষার্থীদের পাঠদান নিয়ে জীবনের ঝুঁকির প্রহর গুনছেন স্থানীয় সচেতন মহল।তারা বলেন, উপজেলা শিক্ষা অফিস থেকে যে টাকা স্কুলের খুদ্র মেরামতের কাজ দেখিয়ে নেওয়া হয়েছে তা দিয়ে যদি স্কুলের পুরাতন বিল্ডিং'র কাজ করানো হয় তবে পুরাতন ঐ বিল্ডিং এর নতুনত্ব ফিরে পাওয়া সম্ভব।

তারা এ ও বলেন, প্রধান শিক্ষিকা এবছরের স্লিপ, প্রাক ও ক্ষুদ্র মেরামত প্রকল্পের নামমাত্র কাজ ও নিম্ন মানের সামগ্রী ক্রয় করে মনগড়া ভাবে ভাউচার তৈরি করে শিক্ষা অফিসে জমা দিয়ে ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে যোগসাজশ করে ফায়দা লুটিয়ে নিচ্ছেন। ফলে শিক্ষার গুণগত মান ও সরকারের উন্নয়ন পরিকল্পনা ভেস্তে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষিকা হাসিনা খাতুনের কাছে প্রকল্পের কাজ কে করছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সবকিছু করছেন। আমি কিছু জানি না, আমি শুধু দেখভাল করছি।

বিষয়টির উপর ঝিনাইদহ সদর উপজেলা প্রাথমিক ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার সুধাংশ কুমারের সাথে কথা হলে তিনি অস্বীকার করে তিনি বলেন, আমরা শুধু বাজেট পাস করেছি, কাজটি অ্যাডোব কমিটির মাধ্যমে প্রধান শিক্ষিকাই করছেন। এছাড়াও কাজের ইস্টিমেট দেখতে চাইলে প্রধান শিক্ষিকা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কেউই দেখাতে পারেননি।

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকারের প্রতিবাদ করায় মোংলায় বাবা-মেয়ে হামলার শিকার

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকারের প্রতিবাদ করায় মোংলায় বাবা-মেয়ে হামলার শিকার





মোঃএরশাদ  হোসেন  রনি, মোংলা


সুন্দরবনের খালে বিষ দিয়ে মাছ শিকারের প্রতিবাদ করায় মোংলায় এক নারীসহ দুথজন হামলার শিকার হয়েছেন। উপজেলার চিলা ইউনিয়নের বৌদ্ধমারী বাজারে গত রবিবার (৭ মে) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এসময় স্থানীয় ব্যবসায়ী আঃ গনি ব্যাপারী (৬৩) ও তার মেয়ে রহিমা বেগম (৩০) আহত হয়। তাদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 


এদিকে এ ঘটনায় স্থানীয় মোঃ নজরুল ব্যাপারী (৩৫), মোঃ শহিদ ব্যাপারী (৩০), মোঃ মহিদ ব্যাপারী (২২), মোঃ জাহিদ ব্যাপারী (২০), মোঃ আঃ রহিম ব্যাপারী (৪০) ও মোঃ মিলন ব্যাপারী (১৮)সহ  ছয়জনকে আসামী করে থানায় অভিযোগ দায়ের করেছে গনি ব্যাপারে। 


অভিযোগ থেকে জানা যায়, অভিযুক্তরা সুন্দরবনের বিভিন্ন নিষিদ্ধ খালে দীর্ঘদিনধরে বিষ দিয়ে মাছ শিকার করে আসছেন। ঘটনার দিন রবিবার তারই প্রদিবাদ করেন চিলা ইউনিয়নের দক্ষিন হলদিবুনিয়া গ্রামের আঃ গনি ব্যাপারী। এসময় তার উপর ক্ষীপ্ত হয়ে অভিযুক্ত ব্যক্তিরা বৈদ্ধমারী বাজারে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় গনি ব্যাপারীকে বাঁচাতে তার মেয়ে রহিমা বেগম এগিয়ে আসলে তাকেও মারধর করে হামলাকারীরা। পরে তাদের ডাক চিৎকারে স্থানীয়া এগিয়ে এসে যখম অবস্থায় গনি ব্যাপারী ও তার মেয়ে রহিমাকে উপজেলা সরকারী হাসপাতালে ভর্তি করান।

কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা স্যাম্পল কালেকশন বুথ উদ্বোধন করলেন এমপি গোপাল

কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা স্যাম্পল  কালেকশন বুথ উদ্বোধন করলেন এমপি গোপাল






দিনাজপুর প্রতিনিধিঃ

কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা স্যাম্পল কালেকশন বুথ এর উদ্বোধন করা হয়েছে। ৭ জুন ২০২০ রবিবার বিকালে কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা সমাজসেবা কার্যালয়ের অর্থায়নে করোনা স্যাম্পল কালেকশন বুথ এর উদ্বোধন করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এসময় কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল হাসান, কাহারোল উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ শফিউল আজম, কাহারোল থানার ওসি মনোজ কুমারসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ শফিউল আজম এর হাতে স্বাস্থ্য উপকরন প্রদান করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

টাঙ্গাইলের মধুপুরে সড়ক দুর্ঘটনা আহত ৫

টাঙ্গাইলের মধুপুরে সড়ক দুর্ঘটনা আহত ৫



মো: আ: হামিদ মধুপুর টাঙ্গাইল থেকেঃ

টাঙ্গাইলের মধুপুর উপজেলার রক্তিপাড়া নামক স্হানে সড়ক দূর্ঘটনায় আহত হয়েছেন ৫ জন। সোমবার(৮ জুন) সকালে নারায়ণগঞ্জ থেকে ছেড়ে আসা বুড়িগঙ্গা এক্সপ্রেস নামক লক্কর জক্কর একটি বাস বিপরিত দিকে দারোনা থাকা একটি ট্রাকের সাথে ধাক্কা লাগলে এ দূর্ঘটনা ঘটে। এক পার্যায় বাস এর সামনের দিক দুমরে মুচরে যায়। এসময় বাসে থাকা ৫জন যাত্রী  গুরুতর আহত হন। খবর পেয়ে মধুপুর ফায়ার সার্ভিসের কর্মিরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের কে উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্হ কমপ্লেক্সে  নিয়ে ভর্তি করেন। আহতরা হলেন ধনবাড়ীর শামছুল হক, সরিষা বাড়ির শাহ আলী, জামালপুরের সোহেল, কচুটি কালীহাতির শফিকুল ইসলাম  এবং মধুপুরের হারুনর রশীদ। মধুপুর উপজেলা ফায়ার সার্ভিসের কর্মকর্তা রুবেল সরকার ঘটনার সত্যতা জানান।

দিনাজপুরে নতুন করে আরও ১০ জন করোনা আক্রান্ত!

দিনাজপুরে নতুন করে আরও ১০ জন করোনা আক্রান্ত!





দিনাজপুর প্রতিনিধি : গত ২৪ ঘন্টায় দিনাজপুরে নতুন আরো ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় ৩১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন । নতুন আক্রান্তদের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৪ জন, বিরামপুরে ৪ জন, বিরলে একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। অপরদিকে রবিবার গত ২৪ ঘন্টায় ৫ জনসহ এ পর্যন্ত ৮৭ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। এছাড়া চিরিরবন্দর উপজেলায় একজনসহ ৪ জন মৃত্যুবরণ করেছেন। 

দিনাজপুর সিভিল সার্জন ডা: মো: আব্দুল কুদ্দুছ রবিবার (৭ জুন) রাত সোয়া ৯টায় জানান, গত ২৪ ঘন্টায় জেলায় নতুন আরো ১০ জন করোনায় আক্রান্ত, এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাঁড়ালো ৩১৫ জন। আক্রান্ত ৩১৫ জনের মধ্যে ২২৮ জন পুরুষ, নারী ৭৩ জন ও শিশু ১৪ জন।

এছাড়া গত ২৪ ঘন্টায় ৮৭ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর গত ২৪ ঘন্টায় একজনসহ এ পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। মৃত ৪ জনের মধ্যে সদর উপজেলায় একজন, চিরিরবন্দর উপজেলায় দুইজন ও বোচাগঞ্জে একজন রয়েছেন। 

তিনি জানান, আক্রান্ত ৩১৫ জনের মধ্যে রয়েছে সদর উপজেলায় ৯৫ জন (মৃত একজনসহ), কাহারোলে ১৩ জন, বিরলে ৩৩ জন, বোচাগঞ্জে ১০ জন (মৃত একজনসহ), পার্বতীপুরে ২৪ জন, ফুলবাড়ীতে ১০ জন, নবাবগঞ্জে ২১ জন, হাকিমপুরে ৪ জন, খানসামায় ১১ জন, বিরামপুরে ৩১ জন, ঘোড়াঘাটে ২৬ জন, চিরিরবন্দরে ২০ জন (মৃত দুইজনসহ) ও বীরগঞ্জ উপজেলায় ১৭ জন। 

তিনি আরো জানান, সুস্থ ৮৭ জনের মধ্যে রয়েছে দিনাজপুর সদর উপজেলায় ২৪ জন, ফুলবাড়ীতে একজন, নবাবগঞ্জে ১১ জন, পার্বতীপুরে ৯ জন, কাহারোলে ৭ জন, বোচাগঞ্জে ৫ জন, হাকিমপুরে দুইজন, ঘোড়াঘাটে দুইজন, বিরামপুরে ৩ জন, বিরলে ১০ জন, বীরগঞ্জ উপজেলায় ১০ জন, খানসামায় দুইজন ও চিরিরবন্দরে একজন। এছাড়া বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৮৬ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৩২ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ৬ জন ও ৪ জনের মৃত্যু হয়েছে। 

সিভিল সার্জন জানান, এ পর্যন্ত ৪২৬৯ নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৪০৬৮টি নমুনার ফলাফল এসেছে। রবিবার ৭ জুন দিনাজপুর ল্যাব হতে ৯৮টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১০টি নমুনার ফলাফল পজিটিভ, দুইটি নমুনার ফলোআপ ফলাফল পজিটিভ ও বাকী ৮৭টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ নিয়ে দিনাজপুর জেলায় মোট করোনায় (কোভিট-১৯) প্রমানিত রোগির সংখ্যা দাড়ালো ৩১৫ জন। এছাড়া রবিবার ১৩৬টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। 

সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৫৩ জনসহ এ পর্যন্ত ১০ হাজার ২১৫ জনকে হোম কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়েছে ও হোম কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন ৭৭০৬। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৪৮৪ জন। এছাড়া এ পর্যন্ত  প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ৩২১ জনকে, আর এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন ২৯৮ জন ও বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ২৩ জন।

ঝিনাইদহের মহেশপুরে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ -এমপি চঞ্চল

ঝিনাইদহের মহেশপুরে  অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ -এমপি চঞ্চল




খোন্দকার আব্দুল্লাহ বাশার ঝিনাহদহ জেলা প্রতিনিধি

সোমবার সকালে ঝিনাইদহের মহেশপুরে অবস্থিত জেলা পরিষদ অডিটোরিয়মে ঝিনাইদহ -৩ আসনের  মাননীয় জাতীয় সংসদ সদস্য সদস্য জনাব মোঃ  এ্যাড.শফিকুল আজম খাঁন চঞ্চল ১০৫ জন গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন।

এ সময় উপস্থিত ছিলেন মহেশপুর  উপজেলা পরিষদের চেয়ারম্যান  জনাব মোঃ ময়জদ্দীন হামিদ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর সুলতানুজ্জামান লিটন সহ স্থানীয় আওয়ামিলীগ  নেতৃবৃন্দ।

কপোতাক্ষ নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের পর রাস্তা সংস্কার হলো

কপোতাক্ষ নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের পর রাস্তা সংস্কার হলো



সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা প্রতিনিধিঃ
গত শুক্রবার দৈনিক কপোতাক্ষ নিউজ পোর্টালে "শৈলকুপা উপজেলার বেড়বাড়ি গ্রামে ১০০ মিটার রাস্তার জন্য যোগাযোগ বিচ্ছিন্ন" এই নিউজ প্রকাশ করার পর। আজ ০৮/০৬/২০২০ তারিখ সকালে রাস্তায় কিছু ইট দিয়ে মেরামত করা হয়েছে। গ্রাম বাসি ১৫ নং ফুলহরি ইউনিয়নের চেয়ারম্যান জামিনুর রহমান বিপুলকে ধন্যবাদ জানিয়েছেন।

পল্লী বিদ্যুতের সম্মানিত গ্রাহকবৃন্দের প্রতি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান এর আবেদন

পল্লী বিদ্যুতের সম্মানিত গ্রাহকবৃন্দের প্রতি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান এর আবেদন

পল্লী বিদ্যুতের সম্মানিত গ্রাহকবৃন্দ,
আসসালামু আলাইকুম। আশা করি পরম করুণাময় আল্লাহর অশেষ রহমতে করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যেও আপনারা সপরিবারে ভালো আছেন। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) সারাদেশে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে গ্রাম বাংলার ২ কোটি ৯০ লক্ষ গ্রাহককে বিদ্যুৎ সেবা প্রদান করা যাচ্ছে। আশা করছি 'মুজিব বর্ষের' মধ্যেই শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাবেন এবং 'শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ' বাস্তবায়িত হবে। সবাই যখন করোনাভাইরাস থেকে নিরাপদ থাকার জন্য ঘর বন্দী অবস্থায় রয়েছেন, তখন আপনাদের ঘরে ঘরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পৌঁছে দিতে পল্লী বিদ্যুতের 'দুর্যোগে আলোর গেরিলা' কর্মীগণ নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

কোন কোন সম্মানিত গ্রাহক কর্তৃক বিদ্যুৎ বিলের উপর উত্থাপিত আপত্তি/অভিযোগ আমাদের নজরে এসেছেন। আপনারা জানেন যে, করোনা ভাইরাসের সংক্রমণ নিরাশ করতে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সরকারি নির্দেশনা রয়েছে। অধিকাংশ এলাকা লকডাউন করা হয়েছে। এসব এলাকায় বাড়ি বাড়ি গিয়ে মিটার দেখে রিডিং নেওয়া গ্রাহক ও বিদ্যুৎ কর্মীদের জন্যই ঝুঁকিপূর্ণ। পল্লী বিদ্যুতের অনেক কর্মচারী ইতোমধ্যে করোনা ভাইরাস এ আক্রান্ত হয়েছেন। এজন্য কিছু কিছু ক্ষেত্রে মার্চ-এপ্রিল মাসে বাড়ি বাড়ি গিয়ে মিটার রিডিং করা সম্ভব হয়নি। এ সকল গ্রাহকের ক্ষেত্রে গত বছরের একই সময়ের রিডিং এর সাথে সংগতি রেখে গড় বিল করা হয়েছে। মে মাস হতে সামাজিক দূরত্ব বজায় রেখে বাড়ি বাড়ি গিয়ে সঠিক মিটার রিডিং গ্রহণ করা হচ্ছে।

কোন সম্মানিত গ্রাহকের নিকট বিল অতিরিক্ত মনে হলে স্থানীয় পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করবেন। তাৎক্ষণিকভাবে তা সমন্বয় করে দেওয়া হবে। এ বিষয়ে সম্মানিত গ্রাহক বৃন্দের দুশ্চিন্তার কোনো কারণ নেই। বিল জনিত সমস্যা নিরসনের জন্য পল্লী বিদ্যুৎ সমিতি সমূহকে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে গ্রাহকসেবা নিশ্চিত করণের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। ফলে, মিটার রিডিং জনিত সমস্যার সমাধান হয়ে যাবে এবং অতিরিক্ত বিলও সমন্বয় করা হবে। পল্লী বিদ্যুৎ সমিতি থেকে যথাযথ প্রতিকার না পেলে আরইবি'র আর্থিক মনিটরিং পরিদপ্তরের পরিচালক (মোবাইল নং-০১৭১২-৫৬১৩৯৭) এর সাথে যোগাযোগ করতে অনুরোধ করছি। আপনাদের সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।


পল্লী বিদ্যুৎ একটি অলাভজনক প্রতিষ্ঠান। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) হতে বিদ্যুৎ করায় করে আপনাদের নিকট সরবরাহ করা হয়। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য পিডিবি'কে নিয়মিত বিল পরিশোধ করতে হয়। আপনাদের নিকট হতে নিয়মিত বিদ্যুৎ বিল না পাওয়া গেলে পিডিবি'র বিল প্রদান ও অন্যান্য পরিচালন ব্যয় নির্বাহ করা আমাদের জন্য কঠিন হবে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের স্বার্থে নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য আপনাদেরকে বিনীত অনুরোধ করছি।

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা প্রদানের মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি অর্জনই আমাদের লক্ষ্য। আপনাদের সহযোগিতায় পল্লী বিদ্যুতের কর্মীরা সর্বোচ্চ আন্তরিকতা ও একাগ্রতা নিয়ে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে সামাজিক দূরত্ব বজায় রেখে বকেয়াসহ নিয়মিত বিল পরিশোধের জন্য আপনাদের প্রতি বিনীত অনুরোধ করছি। জুন মাস অর্থবছরের শেষ মাস। তাই এ মাসের মধ্যে সকল বিল আদায় করা খুবই জরুরী। আমরা আপনাদের সহযোগিতা কামনা করছি। সকলের প্রতি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা রইল।


শ্রদ্ধান্তে,

 স্বাক্ষরিত/-
মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ)
চেয়ারম্যান


পত্রটি সংগ্রহ করেছেনঃ মোঃ রাসেল হোসেন, স্টাফ রিপোর্টার। 

সুস্থ হয়ে বাসায় ফিরলেন দৌলতখানের সেই করোনা রুগী

সুস্থ হয়ে বাসায় ফিরলেন দৌলতখানের সেই করোনা রুগী



মোঃ আওলাদ হোসেন 
জেলা প্রতিনিধি, ভোলা,দৌলতখান। 

করোনা মহামারীতে যখন দিকবিদিক আহাজারী বিরাজ করছে সেই মুহূর্তে সঠিক চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরছেও অনেকে।
গতো ১৩/৫/২০ তারিখে কোভিড ১৯ পজেটিভ হয়ে ভোলা জেলার দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন জনাব মোঃ জামাল উদ্দিন(৪০)।দৌলতখান উপজেলার চরখলিফা ইউনিয়নের কলাকোপা ২ নং ওয়ার্ড এর  বাসিন্দা ছিলেন জামাল। গতকাল ৭/৬/২০ তারিখ রোজ রবিবার করোনামুক্ত হয়ে সম্পূর্ণ সুস্থভাবে হাসিমুখে তিনি বাড়ি ফিরে গেছেন। করোনা ইউনিটে উনার চিকিৎসার দায়িত্বে ছিলেন হাসপাতালের আবাসিক চিকিৎসক এবং করোনা র‍্যাপিড রেসপন্স টীমের প্রধান ডাঃ পিয়াস কান্তি সাহা।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো স্কুলের প্রথম সাময়িকী পরীক্ষা

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো স্কুলের প্রথম সাময়িকী পরীক্ষা



চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরএলাকার বাসস্টান্ডে অবস্থিত রেডিয়্যান্ট স্কুল এন্ড কলেজের ১ম সাময়িক পরীক্ষা স্থগিত করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন।

চলতি মাসের ৪তারিখে জেলার শিবগঞ্জ উপজেলার রেডিয়্যান্ট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সারোয়ার জাহান ১৬ জুন তারিখে হতে ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রথম সাময়িক পরীক্ষা গ্রহণের নিমিত্তে ছাত্র-ছাত্রীদের পরীক্ষার ফী জমা দেওয়াসহ পরীক্ষার রুটিন দিয়ে একটি নোটিশ জারি করেন।

পর্বতীতে এটা উর্ধতনমহলের নজরে আসলে কর্তৃপক্ষ জেলা প্রশাসনকে বিষয়টি জানানোর পর রবিবার ৭ জুন দুপুর ২টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ জেড নুরুল হক বর্ণিত স্কুল কর্তৃপক্ষকে ফোন করে পরীক্ষা স্থগিত করার নির্দেশ দেন ও ছাত্র-ছাত্রীদের নিকট থেকে পরীক্ষার ফী বাবদ নেওয়া টাকাও ফেরত দেওয়া জন্য নির্দেশ দেন বলে তথ্য পাওয়া যায়।

প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মোঃ সারোয়ার জাহান ৭ জুন বিকালে প্রথম সাময়িক পরীক্ষা স্থগিত ও ছাত্র- ছাত্রীদের অভিভাবকদের জমা দেওয়া ফি ফেরত নেওয়া জন্য একটি নোটিশ জারী করেন।

এ ব্যাপারে ওই প্রতিষ্ঠান অধ্যক্ষ সারোয়ার আলম পরীক্ষা স্থগিত এর বিষয়টি নিশ্চিত করেন।

ঘাটাইলে সপ্নের সেতু থেকে লাফ দিয়ে ২ শিক্ষার্থী নিখোঁজ একজন উদ্ধার

ঘাটাইলে সপ্নের সেতু থেকে লাফ দিয়ে ২ শিক্ষার্থী নিখোঁজ একজন উদ্ধার




মো: আ: হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ

 রবিবার ৭ই জুন বেলা ১২ টার দিকে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে টাঙ্গাইল জেলাধীন ঘাটাইলের নব গঠিত সংগ্রামপুর ইউনিয়নের আঙ্গারখোলা নামক স্থানে । ঘটনার প্রত্যক্ষদর্শী আঃ রহিম জানান- আমরা দুই মাহিন্দ্র যোগে ১০/১২ জন বন্ধু মিলে ছনখোলা থেকে আঙ্গারখোলা স্বপ্নের সেতু নামক স্থানে প্রচন্ড গরমের জন্য গোসল করতে যাই। প্রথমে সেতুর উপর থেকে বংশাই নদীতে আব্দুল্লাহ লাফ দিয়ে আর ভেসে উঠতে না দেখে তার বন্ধু মাসুদ তাকে উদ্ধারের জন্য কাছে গেলে সেও ডুবে যায়। পরে আমাদের আর্তচিৎকারে আশপাশের লোকজন নৌকা দিয়ে খোঁজাখুজি করেও তাদের সন্ধান না পেয়ে ঘাটাইল উপজেলার নব গঠিত সংগ্রামপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব আঃ রহিমকে ঘটনাটি জানালে তিনি ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় টাঙ্গাইল থেকে ফায়ার সার্ভিসের ডুবুরী দল এনে অনেক খোজাখুজির পর আব্দুল্লাহ নামে সা'দত কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্রকে মৃত অবস্হায় নদীর তলদেশ থেকে উদ্ধার করে।
আরেক জন সন্ধানপুর কলেজে অধ্যায়ণয়ত এইচএসসি পরিক্ষার্থী  মোঃ ফারুক খানকে খুঁজে পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের ডুবুরি দল এখনও উদ্ধার কাজে জোরপ্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাহারা জানান নদীর তলদেশে প্রচুর পরিমানে গাছ ও বাঁশ থাকার কারণে উদ্ধার কাজ বিঘ্নিত হচ্ছে। উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আঃ রহিম  জানান- নিখোঁজ ব্যক্তি না পাওয়া পর্ষন্ত উদ্ধার কাজ অব্যাহত থাকবে।

মাধবপুরে অসময়ে দোকান খোলার দায়ে জরিমানা

মাধবপুরে অসময়ে দোকান খোলার দায়ে  জরিমানা


,

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুরে করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা জুড়ে চলছে প্রশাসনিক তৎপরতা। পথে পথে আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট আর জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। এ সময় সামাজিক দূরত্ব না রাখা, মাস্ক পরিধান না করা ও জনসমাগম করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখার,

 অপরাধে ৭টি দোকানকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
রোববার (৭-জুন) রাতে তেলিয়াপাড়া বাজার,নোয়াহাটি মোড় এবং জগদীশপুর বাজারে  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে গণসচেতনতা কার্যক্রম পরিচালনার পাশাপাশি বিভিন্ন চায়ের দোকান, মুদি দোকান ও এলাকার মোড়ে মোড়ে যেখানেই জনসমাগম দেখা গেছে তা ছত্রভঙ্গ করা হয় এবং নিরাপদ দূরত্বে চলার নির্দেশনা, মাস্ক পরার নির্দেশনা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাশনূভা নাশতারাণ জানান,মসকলকে প্রয়োজনে ঘর থেকে বের হলে আবশ্যিক ভাবে মাস্ক পরিধান করার নির্দেশনা দেয়া হল।জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

মাধবপুরে আগুনে পুড়ে নারীর মৃত্যু স্বামী আটক

মাধবপুরে আগুনে পুড়ে নারীর মৃত্যু স্বামী আটক





লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি

 হবিগঞ্জের মাধবপুর উপজেলায় আগুনে পুড়ে মাছুমা আক্তার (৩০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। কেরোসিন অথবা পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে তাকে হত্যা করা হয়েছে বলে দাবি স্বজনদের। রাতে স্বামী আল আমিনকে (৩৫) আটক করেছে পুলিশ।

রবিবার (৭ জুন) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাছুমা। একইদিন রাতে আল আমিনকে আটক করেছে পুলিশ। সে মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের বোরহানপুর গ্রামের জমসেদ মিয়ার ছেলে।

মাছুমা ব্রাহ্মনবাড়িয়া জেলার কসবা উপজেলার বালিউড়া গ্রামের আব্দুল হাকিমের মেয়ে। প্রায় ১২ বছর পূর্বে আল আমিনের সাথে তার বিয়ে হয়। দাম্পত্য জীবনে ৩ সন্তানের জনক-জননী তারা। কিছুদিন পূর্বে আল-আমিন দ্বিতীয় বিয়ে করেন।

মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক আব্দুল কাইয়ুম জানান, দীর্ঘদিন ধরেই স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ চলছিল। গত শনিবার স্বামীর বাড়ি থেকে অগ্নিদগ্ধ অবস্থায় মাছুমাকে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার তার মৃত্যু ঘটে।

তিনি বলেন, মাছুমার পিত্রালয়ের লোকজন পুলিশকে জানিয়েছে তাকে পেট্রোল অথবা কেরোসিন দিয়ে আগুন লাগিয়ে হত্যা করা হয়েছে। অন্যদিকে স্বামীর বাড়ির লোকজন জানিয়েছেন, রান্না করার সময় আগুন লেগে মারা গেছেন মাছুমা।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, আটকের পর আল আমিনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ব্যপারে মামলা দায়েরের প্রস্তুতিও চলছে। প্রকৃত ঘটনা উদঘাটনে কাজ করে যাচ্ছে পুলিশ।

মাধবপুরে ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

মাধবপুরে ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক


,

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি

 হবিগঞ্জের মাধবপুরে নাটকীয় এক অভিযানে ৩ মাদক চোরাকারবারি পুলিশের জালে আটক হয়েছে। রবিবার ( ৭ জুন) বিকেল সাড়ে ৫ টা থেকে সাড়ে ৯ টা পর্যন্ত মাধবপুর থানার অন্তর্গত তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির পুলিশের 

একটি দল অভিনব কৌশল অবলম্বন করে ৩ শ পিস ইয়াবাসহ ৩ মাদক চোরাকারবারিকে আটক করেছে। আটককৃতরা হলো, মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের বনগাঁও 

গ্রামের আব্দুর রহমানের ছেলে ছাবু মিয়া (৪৫) একই ইউনিয়নের ইক্তেয়ারপুর গ্রামের নূর আহমদ এর ছেলে সোহেল মিয়া (৩২) ও একই উপজেলার জগদীশপুর ইউনিয়নের চারাভাঙ্গা গ্রামের আব্দুল হাসিমের ছেলে

 শাহালম মিয়া (৪২)। পুলিশ সূত্রে জানা যায়, মাধবপুর থানার অন্তর্গত তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর গোলাম মোস্তফা গোপন সূত্রে জানতে পারেন জগদীশপুর হাইস্কুলে এন্ড 
কলেজের পাশে একটি ছোট দোকানে 

এক ব্যাক্তি ইয়াবা বিক্রি করে। খবরের সত্যতা নিশ্চিত হতে ক্রেতা সেজে তিনি ঐ দোকানের মালিক শাহালম মিয়ার নাম্বারে ফোন করে ১০ পিস ইয়াবা কিনতে চাইলে সে দোকানে যাওয়ার জন্য 
বলে তিনি রাতে সাড়ে ৯ টার দিকে,

পুলিশের একটি দল নিয়ে সাদা পোশাকে ঐ দোকানে গিয়ে ইয়াবা চাইলে দোকানদার ১০ পিস ইয়াবা দেয়। তখন পুলিশ তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে সোহেল মিয়ার নিকট থেকে ইয়াবা সংগ্রহ করে বলে জানায়। 

পুলিশের নির্দেশে সে সোহেল মিয়াকে ফোন করে আরও ইয়াবা নিয়ে শাহজাহানপুর গ্রামের একটি দোকানের সামনে আসতে বলে সোহেল মিয়া,
 ১শ ৯০ পিস ইয়াবা নিয়ে আসলে উৎ পেতে থাকা,

পুলিশ তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে জানায় ছাবু মিয়ার নিকট থেকে সে ইয়াবা এনেছে। আটককৃত ২ জনকে সাথে নিয়ে রাতে পুলিশ বনগাঁও গ্রামের ছাবু মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে ১ শ পিস,

ইয়াবাসহ তাকে আটক করা হয় তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।