বেনাপোল সাদিপুর সীমান্ত থেকে ১৬ কেজি গাজা উদ্ধার, আটক ২

বেনাপোল সাদিপুর সীমান্ত থেকে ১৬ কেজি গাজা উদ্ধার, আটক ২




মোরশেদ আলম
যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি 

বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামে অভিযান চালিয়ে ১৬ কেজি গাঁজাসহ দুইজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা।সোমবার (২০ জুলাই) সকালে অভিযান চালিয়ে ১৬ কেজি গাঁজাসহ দুইজনকে আটক করে বিজিবি।
আটকরা হলো- সাদিপুর গ্রামের নুর ইসলামের ছেলে বাবলু হোসেন (৩২) ও শার্শার লাউতাড়া গ্রামের কিনু সরদারের ছেলে কবির হোসেন (৩৩।
বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব জানান, সোর্সের মাধ্যমে একটি গোপন খবর পায় সাদিপুর সীমান্তের পোতাপোষ্ট এলাকা দিয়ে গাঁজার একটি বড় চালান বাংলাদেশে আসছে।
এ সময় টহল দল সেখানে অভিযান চালিয়ে বাবলু ও কবির হোসেন কে আটক করে ।তাদেরকে মাদকদ্রব্য আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়

কয়রা উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’র মতবিনিময় সভা

কয়রা উপজেলা প্রেস ক্লাবের  সাংবাদিকদের সাথে  নবাগত ইউএনও’র মতবিনিময় সভা





কয়রা প্রতিনিধিঃ কয়রার নবাগত উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস কয়রা উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। গত ২১ জুলাই বিকাল ৪ টায় প্রেসক্লাব কার্যালয়ে মোস্তফা শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাবেক সাধারন সম্পাদক মোঃ রিয়াছাদ আলীর পরিচালনায় মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি)  নূর 'ই আলম সিদ্দিকী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন আহমেদ, কয়রা সদর ইউনিয়নের চেয়ারম্যান ও  উপজেলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোহাঃ  হুমায়ুন কবীর, মোঃ হারুন অর রশিদ, সাংবাদিক আব্দুস সালাম, আব্দুল খালেক ও মোঃ আনিসুজ্জামান, আজিজুল ইসলাম, । এসময় উপস্থিত ছিলেন কয়রা উপজেলা প্রেসক্লাবের সকল সাংবাদিক বৃন্দ

আশাশুনির হিজলিয়া ভেড়ী বাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত

আশাশুনির হিজলিয়া ভেড়ী  বাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত






আহসান  উল্লাহ  বাবলু উপজেলা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের হিজলিয়া ভেড়ী বাঁধ আবারও ভেঙ্গে এলাকা প্লাবিত হচ্ছে। ফলে এলাকার মানুষ নতুন করে প্লাবনের শিকার হয়ে চরম বিপাকে পড়েছেন। 
প্রতাপনগর ইউনিয়নের শ্রীউলা পাড়ের হিজলিয়া গ্রামে পানি উন্নয়ন বোর্ডের ভেড়ী বাঁধে মঙ্গলবার দুপুরে জোয়ারের পানির চাপে ভাঙ্গন শুরু হয়। এবং মুহুর্তের মধ্যে বাঁধের ২০/২৫ হাত এলাকা পানিতে ভাসিয়ে নিয়ে যায়। নদীর পানির ¯্রােতে এলাকা একাকার হতে শুরু করে। পানির চাপে হিজলিয়াসহ পাশের এলাকা এবং শ্রীউলা ইউনিয়নের প্লাবিত এলাকা একাকার হয়ে যেতে পারে। প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন ও শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল ভাঙ্গন এলাকা ও ভাঙ্গনের শিকার ভেড়ী বাঁধ দেখতে সাথে সাথে হিজলিয়া এলাকায় গমন করেন। চেয়ারম্যান শেখ জাকির হোসেন জানান, ভাঙ্গন শুরুর সাথে সাথে আমি ও শ্রীউলা চেয়ারম্যান আবু হেনা সাকিল ঘটনাস্থান পরিদর্শন করেছি। কিভাবে ভাঙ্গন রোধ করা যায় তা নিয়ে পরামর্শ করেছি। আমরা ভাঙ্গন কবলিত এলাকার মানুষের দুর্দশা লাঘবে বিরামহীন চেষ্টা করে যাচ্ছি। সরকারি ভাবে টেকসই বাঁধের ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেওয়া হলে এলাকাবাসীর দুর্ভোগ লাঘব করা সম্ভব হবে। যতক্ষণ সরকারি কাজ শুরু না হয় ততক্ষণ আমরা জনগণকে সাথে নিয়ে আমাদের ক্ষমতা মত কাজ করে যেতে চাই।

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স সড়কে জলাবদ্ধতা, ভুক্তভোগিরা নাজেহাল

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স  সড়কে জলাবদ্ধতা, ভুক্তভোগিরা নাজেহাল





আহসান  উল্লাহ  বাবলু উপজেলা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাতায়াতের একমাত্র সড়ক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। হাসাপাতালে চিকিৎসা নিতে আসা মানুষ প্রতিদিন কাদা-পানিতে একাকার হয়ে বিপাকে পড়ছে। 
আশাশুনি হাসপাতালে যাওয়ার জন্য উপজেলা পরিষদের মেইন সড়ক হয়ে উপজেলা পরিষদ জামে মসজিদ, বিআরডিবি ও আশাশুনি প্রেসক্লাবের সামনে দিয়ে বয়ে যাওয়া সড়ক ব্যবহার করতে হয়। সড়কটির উপরে বৃষ্টির পানি পড়ার সাথে সাথে পানি নিস্কাশনের ব্যবস্থার অভাবে সড়কের উপরই জলাবদ্ধতার সৃষ্টি করে। বিশেষ করে প্রেস ক্লাব ও বিআরডিবি ভবনের সামনের অংশে সড়কটি পুরোপুরি পানি ও কাদায় ভরে যায়। এখান দিয়ে পায়ে হেটে যাতয়াত করা অসম্ভব হয়ে পড়ে। ভ্যান, সাইকেল, মটর সাইকেলে যেতে গেলে পানি ছিটকে পাশের লোকজনকে ভিজিয়ে দেয়। সড়কটি মেরামত সময় সাপেক্ষ, আপাতত পানি নিস্কাশনের জন্য ব্যবস্থা করলেই ভুক্তভোগিরা পরিত্রাণ পেতে পারে। এছাড়া উপজেলা জামে মসজিদ চত্বর বৃষ্টি নামলেই তলিয়ে থাকে। সালাত আদায় করতে যাওয়া মুসল্লিরা জুতা-পা ডুবিয়ে যাতয়াতে বাধ্য হয়ে থাকে। পাশের বিআরডিবি ভবনের আশপাশের স্থানও তলিয়ে থাকে। সবমিলে সড়কটি খুবই কষ্টের নিদর্শন হয়ে দাড়িয়েছে। এব্যাপারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগি ব্যক্তিবর্গ।

নবীনগর জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজকল্যান ফাউন্ডেশনের উদ্যােগে বৃক্ষ রোপণ কর্মসূচি-২০২০ পালিত

নবীনগর জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজকল্যান ফাউন্ডেশনের উদ্যােগে বৃক্ষ রোপণ কর্মসূচি-২০২০ পালিত





এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ হাতে হাত ধরি, সুন্দর একটি আদর্শ জিনোদপুর ইউনিয়ন গড়ি”বর্ষাকালে তাই বেশি করে"গাছ লাগান পরিবেশ বাঁচান"এই স্লোগানকে অনুসরণ করে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশনের উদ্যােগে বৃক্ষ রোপণ কর্মসূচি ২০২০ পালিত হয়।

পরিবেশ বিপর্যয়ের মুখে পুরো বিশ্ব যখন নড়বড়ে হয়ে যাচ্ছে তখন থেকেই আন্তর্জাতিক পরিবেশবাদী সংস্থাগুলো এবং বিভিন্ন দেশের সরকার প্রধান বৃক্ষরোপণের জন্য জনগণকে এগিয়ে আসার অনুরোধ জানাচ্ছে।পরিবেশ রক্ষা এবং প্রাণীকুলের বাসস্থান রক্ষা এখন বিশ্বের প্রতিটি দেশের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে জিনোদপুর ইউনিয়নের প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশন বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে।

২০ই,সেপ্টেম্বর,রোজ সোমবার বিকেলে, জিনোদপুর বাজারের ব্যাংক এশিয়া সংলগ্ন জিনদপুর ইউনিয়ন প্রবাসী সমাজকল্যান ফাউন্ডেশনের অফিস উদ্বোধন করেন। 
এসময়,মোঃ নুরুল ইসলামের সঞ্চালনে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়িক ও জিনোদপুর বাজার কমিটির সভাপতি-ডাঃ মোঃ আবু জাহের,সমাজ সেবক-মোঃ ছবির আহাম্মেদ,নবীনগর কমিউনিটি পুলিশের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক-এম.কে.জসিম উদ্দিন,হাবিবুর রহমান হবি,জসিম উদ্দিন মঙ্গল ডিলার,সমাজ সেবক জীবন আহাম্মেদ এবং প্রমুখ ব্যক্তিবর্গ।


জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশনের সভাপতি মোঃ রুবেল আহম্মেদ মোবাইল যোগে জানান যে,
পরিবেশ রক্ষায় সকল নাগরিককে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান ।এই বৃক্ষরোপণের পাশাপাশি বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কাজ করবেন বলে তিনি সকলকে আশ্বাস দেন।
সাধারণ সম্পাদক মোঃ রুবেল রানা বলেন, 
নবীনগর উপজেলার জিনোদপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান,মসজিদ,রাস্তাঘাটে,বৃক্ষ রোপণ করবেন।আপনারা আমাদের জন্য দোয়া করবেন আমরা প্রবাসীরা যেন সমাজের কিছু মানুষের কল্যানের জন্য কাজ করতে পারি । সবাইকে পরিবেশ রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক,মোঃ সোহেল হাসান জানিয়েছেন যে,
সার্বিক সহযোগিতায় জিনোদপুর ইউনিয়নের স্চ্ছোসেবকদের আমি ধন্যবাদ জানাই।তারা আমাদের আগামী দিনের ভবিষ্যৎ।

প্রবাসীদের অর্থায়নে জিনোদপুর ইউনিয়নের নয়টি ওয়ার্ডে প্রায় ৪শতাধিকের বেশি গাছের চারা বিতরণ করা হয়।
জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশনের অর্থায়নে বিভিন্ন সামাজিক কাজ এগিয়ে যাচ্ছে বলে জানান,জিনোদপুর বাজার কমিটির সভাপতি,
ডাঃ মোঃআবু জাহের এবং জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ রুবেল রানা বলেন,
জিনোদপুর ইউনিয়নের সচেতন নাগরিক মহল এবং সংশ্লিষ্ট সকলে এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। 
এই উদ্যোগ সমাজ,দেশ এবং রাষ্ট্রের কল্যাণে যুগান্তকারী দৃষ্টান্ত স্থাপন করবে বলে আমরা সবাই প্রত্যাশা করি।
এই কর্মসূচিতে মোনাজাত পরিচালনা করেন জিনোদপুর বাজারের মসজিদের ইমাম মাওঃ গোলাম মোস্তফা।

নাগরপুরে বন্যার্তদের মাঝে শুকনা খাবার বিতরণ করেন মানবিক হোমিও ডা.এম.এ.মান্নান

নাগরপুরে বন্যার্তদের মাঝে শুকনা খাবার  বিতরণ করেন মানবিক হোমিও ডা.এম.এ.মান্নান





হাসান হাদী,নাগরপুর(টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুরে বন্যার্তদের মাঝে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্র এর উদ্যোগে শুকনা খাবার চিড়া,মুড়ি,চিনি  বিতরণ করেছে মানবিক ডাক্তার নামে পরিচিত ডা.এম.এ.মান্নান।

 আজ মংগলবার,২১ জুলাই  ২০২০ খ্রি.বেলা ২ টায় নব মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রে  বানবাসীদের মাঝে এই মহৎ কাজ পরিচালনা হয়।

ডা.এম.এ.মান্নান বলেন,দেশব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধের পাশাপাশি বন্যা দুর্গতদের সাহায্যের জন্য দেশের সকলকেই এগিয়ে আসতে হবে।  সামাজিক দূরত্ব বজায় রেখে বন্যা কবলিত অসহায় মানুষের মাঝে  ত্রাণ সামগ্রী বিতরণ সহ তাদের পাশে থাকা আমাদের নৈতিক দায়িত্ব।মানবিক ডা. আরো বলেন,যতদিন পর্যন্ত বন্যা পরিস্থিতি উন্নতি না হবে ততদিন পর্যন্ত আমি এবং আমার প্রতিষ্ঠান বন্যার্তদের পাশে থেকে সরকারের পাশাপাশি আমার সাধ্যমত খাদ্য সামগ্রী বিতরণ কাজ অব্যাহত রাখাবো, ইনশাআল্লাহ।

আশাশুনি উপজেলা আওয়ামী বঙ্গবন্ধু তরুন প্রজন্ম লীগের কমিটি অনুমোদন

আশাশুনি উপজেলা আওয়ামী বঙ্গবন্ধু তরুন প্রজন্ম লীগের কমিটি অনুমোদন




আহসান উল্লাহ বাব, উপজেলা   প্রতিনিধি ঃ বাংলাদেশ আওয়ামী বঙ্গবন্ধু তরুন প্রজন্ম লীগের আশাশুনি উপজেলা কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। গতকাল বাংলাদেশ আওয়ামী বঙ্গবন্ধু তরুন প্রজন্ম লীগের সাতক্ষীরা জেলা সভাপতি আকবার হোসেন ও সাধারণ সম্পাদক রনজিৎ মন্ডল স্বাক্ষরিত একপত্রে এ কমিটি অনুমোদন দেওয়া হয়। কমিটিতে  সভাপতি হাছিবুর রহমান রাকিব, সহসভাপতি ইমরান হোসেন ইমন, সাকিলুর রহমান সাকিল , সিরাজুল গাজী, সাজ্জাদুর রহমান সাজ্জাত, আকাশ আহম্মেদ, লাবন্য মন্ডল, সাধারন সম্পাদক নুর আলম যুগ্ম সাধারন সম্পাদক আসমাতুল্লাহ আল গালিব, আবু নাঈম , আমিনুর হোসেন, নুর হোসেন, ইমরান সরদার, মনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইছানুর রহমান সহ সাংগঠনিক সম্পাদক নাজমুল হোসাইন, দপ্তর সম্পাদক সাইফুল্লাহ, উপ দপ্তর সম্পাদক, বদরুল হোসেন প্রচার সম্পাদক তালহা উপ-প্রচার সম্পাদক গোবিন্দ মন্ডল, পাঠাগার বিষয়ক সম্পাদক আশিকুর ইসলাম, উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক মশিয়ার রহমান সাংস্কৃতি বিষয়ক সম্পাদক সুমন হোসেন, উপ-সাংস্কৃতি বিষয়ক সম্পাদক পঞ্চরাম মন্ডল, আপ্যায়ন বিষয়ক সম্পাদক ইউনুছ খান , উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম ও জালাল গাজী ও জবেদ গাজীকে সদস্য করে ২৮ সদস্য বিশিষ্ট আশাশুনি উপজেলা আওয়ামী বঙ্গবন্ধু তরুন প্রজন্ম লীগের কমিটি অনুমোদন দিয়ে মনোনীত কমিটির নেতাকর্মীদের হাতে কমিটির কাগজ পত্র তুলে দেন।

আশাশুনির শোভনালীতে প্রতিপক্ষের হামলায় আহত-৩

আশাশুনির শোভনালীতে প্রতিপক্ষের হামলায় আহত-৩


 


আহসান উল্লাহ বাবলু উপজেলা  প্রতিনিধি ঃ আশাশুনির শোভনালীতে জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতা নিয়ে প্রতিপক্ষের মারপিটে স্বামী স্ত্রী ও শিশু কন্যাসহ ০৩ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল বিকালে আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে কামালকাটি গ্রামে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগে জানাগেছে কামালকাটি গ্রামের আব্দুল বারী মন্ডলের পুত্র ছলেমান মোড়লের দীর্ঘদিন একই গ্রামের  মৃত গহর আলী সরদারের পুত্র সিরাজুল সরদার সাথে জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতা চলে আসছিলো। বিরোধের জের ধরে পূর্ব শত্রুতা নিয়ে সিরাজুল সরদার গং’রা উক্ত জমি জবর দখলের পায়তারা করে আসছিলো। ঘটনার দিন ভুমি দস্যু ও এলাকার ত্রাস সিরাজুল সরদারের নেতৃত্বে তরিকুল ইসলাম, আজিজুল ইসলাম,আজগার আলী , ইমদাদুল ইসলাম, রফিকুল সরদারসহ অজ্ঞাতনামা ৪/৫ জন দলবদ্ধ হয়ে পূর্ব পরিকল্পা ও প্রস্তুতি নিয়ে দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে ছলেমান মোড়লের বাড়ীতে উপস্থিত হয়ে তাকে উক্ত জমি ছেড়ে দেওয়ার জন্য হুমকী দেয় এতে সে রাজি না হয়ে প্রতিবাদ করায় তারা ক্ষিপ্ত হয়ে তাকে এলোপাতাড়ীভাবে মারপিট করা শুরু করলে তার আত্ন চিৎকারে তার স্ত্রী মমতাজ খাতুন ও শিশু কন্যা মনিরা খাতুন ঠেকানোর চেষ্টা করলে তাদেরও মারপিট করে গুরুতর রক্তাক্ত জখম করে। এরপর তার স্ত্রীর পরনের শাড়ী কাপড় ছিড়ে শ্লীলতাহানী ঘটায় ও তার আনুঃ ৪২ হাজার টাকার মূল্যের গলায় থাকা ১২আনা ওজনের স্বর্নের চেইন টান মেরে ছিড়ে নেয়। আশপাশের লোকজন খবর পেয়ে ঘটনাস্থলে আসতে থাকলে মারপিটকারিরা মামলা মোকদ্দমা না করতে ও জমি ছেড়ে না দিলে পরিবারের সকলে জীবনে শেষ করে দেওয়ার  হুমকী দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। এরপর আশপাশের লোকজন জখমী স্বামী স্ত্রী ও তাদের শিশু কন্যাকে উদ্ধার করে আশাশুনি হাসপাতালে ভর্তি করে। জখমীদের মধ্যে ছলেমান মোড়লের অবস্থা আশাংকা জনক বলে জানাগেছে তাকে উন্নত চিকেৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বলা হয়। এ ব্যাপারে  ছলেমান মোড়ল বাদী হয়ে আশাশুনি থানায় ১০জনের নাম উল্লেখ করে লিখিত এজাহার দায়ের করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিলো বলে জানা গেছে।

কয়রায় মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

কয়রায় মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত





কয়রা প্রতিনিধিঃ
 কয়রায় আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ জুলাই) সকাল ১১টায়  উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের সভা কক্ষে  এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলার নবাগত নিবার্হী কর্মকর্তা অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কমিটির প্রধান উপদেষ্টা ও খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু। সভায় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কমলেশ কুমার সানা, সহকারী কমিশনার নূর-ই আলম সিদ্দিকি, কয়রা থানা অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদীপ বালা, উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান, 
কৃষি অফিসার এসএম মিজান মাহমুদ,যুব উন্নয়ন অফিসার আঃ রশিদ খান, পল্লী বিদ্যুতের এজিএম আঃ সালাম,নবাগত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাগর হোসেন সৈকতসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম পাড়, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তুহিন কান্তি ঘোষ, ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা এস এম আলাউদ্দিন, সমাজ সেবা অফিসার অনাথ কুমার বিশ্বাস, জেলা যুবলীগ নেতা শামীম সরকার, পাইকগাছা যুবলীগ নেতা এম এম আজিজুল হাকিম, কয়রা উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ শরিফুল ইসলাম টিংকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল, সহ-সভাপতি মোঃ তরিকুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা আছাফুর রহমান প্রমুখ।  
সভায় প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু  বলেন, বর্তমান সরকার দেশের মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চয়তায় বদ্ধ পরিকর। তিনি সভায় সুন্দরবনের হরিণ শিকার ও  বিষ দিয়ে মাছ শিকার রোধ, মাদকসেবীদের হুশিয়ার করে  জোরালো বক্তব্য দিয়ে  বলেন অপরাধী যে দলের হোক  কঠিন শাস্তি পেতে হবে। তিনি আরও বলেন, অপরাধ প্রবণতা বন্ধে ও আইনশৃঙ্খলা উন্নয়নে পুলিশের পাশাপাশি সকল নাগরিককে ভূমিকা রাখতে হবে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। শুরুতে পাইকগাছা  উপজেলার সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গাজী মোহাম্মদ আলীর আত্মার মাগফিরাত কামনা করে ১ মিনিট নিরাবতা পালন করা হয়।পরে একই স্থানে সংসদ সদস্য আলহাজ আক্তারুজ্জামান বাবুর সভাপতিত্বে উপজেলার মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলার চলমান উন্নয়ন কর্মকান্ড নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ পালন উপলক্ষে মাছ উৎপাদন বৃদ্ধি করি সুখী সমৃদ্ধ দেশ গড়ি এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহের অনুষ্ঠান পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। পরে আসন্ন ঈদুল আযহার প্রস্তুতিমূলক এক সভা ও লিগ্যাল এইড কমিটির মাসিক সভা উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ আক্তারুজ্জামান বাবু। সভায় উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ঝিকরগাছায় নবাগত ইউএনও’র সাথে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীলসমাজের মতবিনিময় অনুষ্ঠিত

ঝিকরগাছায় নবাগত ইউএনও’র সাথে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীলসমাজের মতবিনিময় অনুষ্ঠিত





মোঃ ইকরামুল করিম, 
ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের ঝিকরগাছা উপজেলায় সদ্য যোগদানকৃত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জনাব আরাফাত রহমান’র সাথে স্থানীয় সংবাদকর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

মতবিনিময় সভায় সংবাদকর্মীদের উদ্দেশ্যে করে তিনি বলেন, সবাই মিলেমিশে কাজ করলে আমাদের বিজয় শুনিশ্চিত হবে। সাংবাদিকদের পেশাগত দায়িত্বপালনে দায়িত্বশীল ও আন্তরিক হওয়ায় উপর গুরুত্বারপ করে স্ব স্ব কর্মক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীলসমাজ সহ প্রতিটি নাগরিকের দায়িত্ব সহকারে কাজ করা উচিৎ। উপজেলা উন্নয়নের পূর্বশর্ত সামাজিক পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখা। যা এই উপজেলায় বিদ্যমান। গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, বাল্যবিবাহ রোধ ও ইভটিজিংসহ বিভিন্ন বিষয়ে তাঁর সরকারের মনোভাবের কথা সুষ্পষ্ট ভাবে তুলে ধরেন। এই অবস্থা বজায় রাখতে হলে সংবাদকর্মীদের বা সাংবাদিকদের আরও সহযোগিতা প্রয়োজন।
মঙ্গলবার বেলা ১২টার সময় উপজেলা পরিষদের ভিডিও কনফারেন্স রুমের মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান জনাব লুবনা তাক্ষী। প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কল্যাণ’র উপজেলা প্রতিনিধি এমামুল হাসান সবুজ, সিনিয়র সহ সভাপতি ও দৈনিক ভোরের পাতা’র উপজেলা প্রতিনিধি রফিকুল ইসলাম, সহ সভাপতি ও দৈনিক ভোরের কাগজ’র উপজেলা প্রতিনিধি আতাউর রহমান জসি, সহ সভাপতি ও দৈনিক গ্রামের কাগজ’র বাঁকড়া প্রতিনিধি আবুল কাশেম, সাধারণ সম্পাদক ও দৈনিক গ্রামের কাগজ’র উপজেলা প্রতিনিধি সৈয়েদ ইমরানুর রশিদ, যুগ্ম সম্পাদক ও দৈনিক লোকসমাজ’র উপজেলা প্রতিনিধি তরিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক ও দৈনিক সমাজের কথা’র উপজেলা প্রতিনিধি কামরুজ্জামন কামাল, কোষাধ্যক্ষ, দৈনিক নওয়াপাড়া’র উপজেলা প্রতিনিধি ও সাপ্তাহিক সোনালী দিন’র সহ ব্যবস্থাপনা সম্পাদক, অনলাইন নিউজ পোর্টাল টাইম ভিশন’র সম্পাদক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক ও দৈনিক স্পন্দন’র উপজেলা প্রতিনিধি আলমগীর হোসেন, কার্যনির্বাহী সদস্য, দৈনিক আমাদের কন্ঠ’র উপজেলা প্রতিনিধি নজরুল ইসলাম বাবুল, সদস্য এফএনএস ২৪.কম’র উপজেলা প্রতিনিধি ইলিয়াস উদ্দিন, দৈনিক নওয়াপাড়া’র বিশেষ প্রতিনিধি একরামূল হক খোকন, সদস্য, অপরাধ চোখ ২৪ বিডি.কম’র মাধবী ইয়াসমিন রুমা, সদস্য, বাংলার একুশ’র জেলা প্রতিনিধি জুলফিকার আলী ভুট্টো, সদস্য আবু সাঈদ মিলন, দৈনিক সত্যপাঠ, দৈনিক বিডি খবর, জাতীয় সাপ্তাহিক আঁচড়’র উপজেলা প্রতিনিধি, অনলাইন নিউজ পোর্টল চাঁদনী বিডি’র প্রকাশক ও সম্পাদক, অনলাইন নিউজ পোর্টাল লোকমত’র নির্বাহী ও বার্তা সম্পাদক আফজাল হোসেন চাঁদ, দৈনিক যশোর’র স্টাফ রিপোর্টার মোহাম্মদ আলী জিন্নাহ, দৈনিক ভোরের কলম’র উপজেলা প্রতিনিধি, অনলাইন নিউজ পোর্টাল লোকমত’র প্রকাশক ও সম্পাদক মিঠুন সরকার প্রমুখ।

সিঙ্গাপুরে আরো ৬৯ টি ডরমিটরিকে করোনাভাইরাস মুক্ত ঘোষণা

সিঙ্গাপুরে আরো ৬৯ টি ডরমিটরিকে করোনাভাইরাস মুক্ত ঘোষণা





মোঃনাইম শেখ,সিঙ্গাপুর প্রতিনিধিঃ 

আজ থেকে আরও ৬৯ টি ডরমিটরিকে করোনাভাইরাস মুক্ত ঘোষণা করা হয়েছে৷ এগুলোর মধ্যে তিনটি শ্রমিকদের থাকার উদ্দেশ্যে নির্মিত ডরমিটরি, ৫৯ ফ্যাক্টরি-রূপান্তরিত ডরমিটরি এবং ৭ নির্মাণ অস্থায়ী কোয়ার্টার রয়েছে। এছাড়াও ১১ টি শ্রমিকদের থাকার উদ্দেশ্যে নির্মিত ডরমিটরির সুস্থ শ্রমিকদের (বিআরডাব্লু) জন্য ৪১ টি ব্লক করোনাভাইরাস মুক্ত ঘোষণা করা হয়েছে। 

Dorms এবং ভাইরাসের কর্মীদের সাফ করার অগ্রগতি:
এই পর্যন্ত মোট ৮৯১ টি এবং ১৭ টি শ্রমিকদের থাকার উদ্দেশ্যে নির্মিত ডরমিটরির ৫৬ টি ব্লক করোনাভাইরাস মুক্ত ঘোষণা করা হয়েছে। 

এরমধ্যে রয়েছে ট্যাম্পানিস ডরমিটরি, কোচরান লজ ১, কোচরান লজ ২, চাঙ্গি লজ ২ এবং সানগেই টেংগা লজ এর ব্লক। 
২০ জুলাই পর্যন্ত মোট ২ লক্ষ ৪৭ হাজার অভিবাসী কর্মীকে করোনাভাইরাস মুক্ত ঘোষণা করা হয়েছে। এরা হয় করোনায় আক্রান্ত হবার পর সুস্থ হয়েছে কিংবা করোনাভাইরাস পরীক্ষায় তাদের রেজাল্ট নেগেটিভ এসেছে। 

কর্মীদের পুনরায় কাজ শুরু করতে প্রস্তুত করা হচ্ছে ;

 কিছু শ্রমিক কাজ শুরু করার আগে তাদের উপযুক্ত থাকার জায়গায় জন্য কাজে যাওয়া পেন্ডিং রয়েছে। 
ডরমিটরির অপারেটর, নিয়োগকর্তা এবং অভিবাসী কর্মীদের অবশ্যই কর্মীরা পুনরায় কাজ শুরু করার আগে তিনটি ধাপ শেষ করার জন্য প্রস্তুতি নিতে হবে।
জনস্বাস্থ্যের সাথে কোনও আপস না করে করোনাভাইরাস মুক্ত করা হয়নি এমন ব্লক / ডরমিটরি থেকে আরও সুস্থ কর্মীদের নিরাপদে কাজ আবার শুরু করার সুযোগ দেওয়ার জন্য আরও অধমুক্তি ব্যবস্থা গ্রহণ করা হবে৷ 

ফাস্ট টীম স্টোরহোল্ডারদের সাথে ধাপগুলি সম্পূর্ণ করার জন্য এবং অবশিষ্ট ডরমগুলি সাফ করার জন্য নিবিড়ভাবে কাজ করছে।

ভোলার দৌলতখানে ফেসশিল্ড ও ত্রাণ বিতরণ করলো কুয়েটের -ট্রাই

ভোলার দৌলতখানে ফেসশিল্ড ও ত্রাণ বিতরণ করলো কুয়েটের  -ট্রাই




মোঃ আওলাদ হোসেন 
জেলা প্রতিনিধি,ভোলা(দৌলতখান) 

"মানুষ দেখতে মানুষ আসে বিরুদ্ধতার ভীড় বাড়ায়,
তুমিও মানুষ আমিও মানুষ তফাৎ শুধু শিরদোরে"
---------------শ্রী জাত বন্ধোপাধ্যায় 
মানবিকতা,সহমর্মিতা, সহনশীলতা,সহযোগীতা আর অাত্নসম্মানের মধ্যেই সমাজ ও পৃথিবী। যার চাক্ষুষ স্বাক্ষর রেখে যাচ্ছেন বিভিন্ন সামাজিক সংগঠন গুলো।"ট্রাই" নামক সংগঠন হলো তার মধ্যে অন্যতম। 
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(কুয়েট) এর সেচ্ছাসেবী সংগঠন "ট্রাই" এর পক্ষ থেকে দৌলতখানে করোনা সংকটের ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসক, পুলিশ,সাংবাদিক ও রাজনীতিবিদদের মাঝে বিনামূল্যে ফেসশিল্ড বিতরণ করেছে। দৌলতখানের করোনা সংকটের ফ্রন্টলাইন যোদ্ধা দৌলতখান উপজেলা চেয়ারম্যান জনাব মনজুর অালম খান,ইউনো জিতেন্দ্র কুমার নাথ স্যার, ওসি বজলার রহমান স্যারকে ২০ টি, মেয়র জনাব জাকির হোসেন তালুকদার ,হাজিপুর ইউনিয়ন চেয়ারম্যান জনাব হামিদুর রহমান টিপু , ভবানীপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলাম নবী নবু , উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার অানিসুর রহমান স্যারকে ৩০ টি, সাংবাদিক কাজী জামাল স্যার, গজনবী স্যার ও কয়েকটি ফার্মেসীতে মোট ৬০ টি ফেসশিল্ড বিতরণ করা হয়।এর অাগে ট্রাই এর পক্ষ থেকে গত ৮ ই এপ্রিল লকডাউনের কারণে বিপর্যস্ত ২৫ টি দিনমজুর পরিবারকে ১৫ দিনের খাদ্য সহায়তা প্রদান করা হয়। করোনা সংকটের শুরুতেই ট্রাই কুয়েটের ল্যাবে  হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বিতরণ করে। এরপর শুরু করে প্রজেক্ট হাসিমুখ। এই প্রজেক্টের অাওতায় ট্রাই সারা বাংলাদেশে প্রায় ৪২ টা জেলার ৩২০০+ পরিবারের নিকট করোনা কালিন সময়ে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে। এরপর সাতক্ষীরা ও কয়রায়ঘূর্ণিঝড় অাম্ফানে ক্ষতিগ্রস্ত ৭৫ টি পরিবারকে অার্থিক সহায়তা করে ট্রাই। করোনা যুদ্ধের ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসক ও পুলিশদের সুরক্ষার জন্য সারা বাংলাদেশে ৫০ টিরও অধিক হাসপাতালে ও থানায় পিপিই,গগলস,ফেসশিল্ড সরবরাহ করে ট্রাই। এছাড়া শীতের প্রতিকূলতা থেকে রক্ষা করার জন্য প্রতিবছর ২০০ টি পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করে ট্রাই। বন্যার্তদের ত্রাণ বিতরণ, রমজানে ইফতার, ইদে পথশিশুদের নতুন জামা বিতরণ, প্রায় ২ লক্ষ টাকার যাকাত দিয়ে ৬ টি পরিবারকে স্বাবলম্বী করা হয়েছে।এছাড়া দূরারোগ্য ব্যাধিতে অাক্রান্তদের জন্যও ফান্ড কালেকশন করে যাচ্ছে ট্রাই।

উলিপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোচালকের মৃত্য

উলিপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোচালকের মৃত্য



কৃষ্ণ সরকার, ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শহিদুল ইসলাম (৩০) নামে এক অটোচালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে, আজ মঙ্গলবার সকালে উপজেলার থেতরাই ইউনিয়নের বকসীপাড়া গ্রামে। নিহত ব্যক্তি ওই গ্রামের কপ্পুর আলীর পুত্র।

স্থানীয় সুত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে শহিদুল ইসলাম তার বাড়িতে অটোরিকশাটি চার্জে লাগানো অবস্থায় মেরামত করতে ছিল। এসময় অসাবধানতাবশত তিনি বিদ্যুৎস্পৃষ্ট হলে, ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য মো: রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি করছে, স্বাস্থ্য মন্ত্রালয়

মাস্ক পরা বাধ্যতামূলক করে  প্রজ্ঞাপন জারি করছে, স্বাস্থ্য মন্ত্রালয়







ডা.এম.এ.মান্নানঃ
ঘরের বাইরে যেতে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে সরকার। মঙ্গলবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মেডিকেল শিক্ষা বিভাগ। দেশে চলমান করোনা পরিস্থিতি বিবেচনা করে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে নমুনা পরীক্ষা ও মৃত্যু কমেছে। তবে শনাক্তের সংখ্যা বেড়েছে। নতুন করে ৩ হাজার ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ১০ হাজার ৫১০ জনের। গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৭০৯ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে ১২

হাজার ৮৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আগের দিন ১৩ হাজার ৩৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১০ লাখ ১৫ হাজার ৩৯৭টি নমুনা।

দেশে করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ে মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে বলা হয়, মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩৪ জন ও নারী ৭ জন।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪১ জন। এপর্যন্ত সুস্থ ১ লাখ ১৫ হাজার ৩৯৭ জন। গতকাল সোমবার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৯২৮ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৫০ জন।

দেশে ৮০টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে

জীবননগর উথলীতে বাস- আলমসাধু মুখোমুখি সংঘর্ষ, আহত-১

জীবননগর  উথলীতে বাস- আলমসাধু মুখোমুখি সংঘর্ষ, আহত-১



রফিকুল,চুয়াডাঙ্গাঃ  জীবননগর দর্শনা মহাসড়কে উথলীতে বাস-আলমসাধু মুখোমুখি সংঘর্ষ হয়েছে।মঙ্গলবার (২১জুলাই) দুপুর ১টার দিকে উথলী মোল্লাবাড়ি নামক স্থানে এই সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়েছেন আলমসাধুর চালক। তবে আলমসাধু চালকের  নাম ঠিকানা এখনো পযন্ত  জানা যায়নি।প্রত্যক্ষদর্শীরা জানান, চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা লিপি পরিবহন (পাবনা জ ১১-০০৭৮) নামের একটি বাস ও আলমসাধু একই দিক থেকে আসছিলো। উথলী মোল্লাবাড়ি অতিক্রমকালে হঠাৎ আলমসাধুর চালক কোনদিকে না তাকিয়ে রাস্তার ওপর গাড়ি ঘোরানোর চেষ্টা করলে সেটি বাসের সামনে চলে আসে। বাসের চালক ইমার্জেন্সি ব্রেক করলেও আলমসাধুর সাথে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয় এবং বাসটির পিছনের চাকা ঘুরে যেয়ে রাস্তা থেকে মাটিতে নেমে যায়।আলমাসাধুর চালকের অবস্থা গুরুতর হওয়ায় তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে যান চলাচল স্বাভাবিক রয়েছে। বাসের চালক ও যাত্রীরা ঘটনাস্থল কেউই নাই।জীবননগর থানা পুলিশ সড়ক দুর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে এসে পরিদর্শন করেন।

মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি

মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি


আজহারুল ইসলাম সাদীঃ মহামারী করোনা ভাইরাস এ আক্রান্তের সংখ্যা দিনকেদিন বৃদ্ধি পাওয়া ও সেই তুলনায় মানুষের সচেতনতায় মাস্ক পরা মানুষ খুঁজে পাওয়া যেন মুশকিল হয়ে গেছে, যার পরিপেক্ষিতে, করোনা পরিস্থিতিতে ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।আজ মঙ্গলবার (২১ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের মেডিকেল শিক্ষা বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে।  

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৭ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ১০ হাজার ৫১০ জন এবং নতুন করে মৃত্যু হয়েছে ৪১ জনের।

আশাশুনিতে এসআই বিল্লাল হোসেনের বদলী জনিত সংবর্ধনা প্রদান

আশাশুনিতে এসআই বিল্লাল হোসেনের বদলী জনিত সংবর্ধনা প্রদান



আহসান উল্লাহ বাবলু  উপজেলা   প্রতিনিধি:ঃ

আশাশুনিতে এসআই বিল্লাল হোসেনের বদলী জনিত সংবর্ধনা প্রদান করা হয়েছে। জানাগেছে, তিনি আশাশুনি থানা থেকে ঝিনাইদহ জেলায় যোগদান করবেন। এসআই বিল্লাল হোসেনের বদলী জনিত বিদায় সংবর্ধনা কালে দেবহাটাসাকেল শেখ মোহাম্মদ ইয়াসিন আলী, আশাশুনি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির, ইন্সপেক্টর তদন্ত মাহফুজুর রহমান সহ থানার সকল এস আই, এএস আইহহ থানা স্টাফ উপস্থিত ছিলেন।

এসআই বিল্লাল হোসেন তার বাড়ি খুলনা জেলার বৈঠাঘাটা থানার কাতিয়ানাংলা গ্রামের মৃত মোকছেদ আলী শেখের পুত্র শেখ বিল্লাল হোসেন সে ১৯৯৭ সালে কনস্টেবল পদে নিয়োগ পান, বিভিন্ন থানা ও পুলিশ ফাঁড়িতে তিনি নিষ্ঠার সাথে কাজ করে এসেছেন। তিনি সাতক্ষীরার পাটকেলঘাটা থানায় কনস্টেবল থেকে পদোন্নতি হয়ে এসআই পদে যোগদান করেন। সাতক্ষীরা ইটাগাছা পুলিশ ফাঁড়িতে ১৩ মাস সেখানে ইন্সপেক্টর হিসাবে দায়িত্ব পালন করেন। পরে সাতক্ষীরা সদর থানায় ১৪ মাস ইন্সপেক্টর হিসাবে দায়িত্ব পালন করেন। সেখান থেকে ১৯/০৩/১৯ তারিখে আশাশুনিতে যোগদান করেন। আশাশুনি থেকে ১৬ মাস দায়িত্ব পালন করার পর ২০/০৭/২০ তারিখে ঝিনাইদহ জেলায় বদলি হন। তার শিক্ষাগত যোগ্যতা ২০১২ সালে বিএ পাস করে, ডিপার্টমেন্টে এসে এলএলবি'র এক বছর শেষ করেছে এখনো এক বছর রানিং তার লেখাপড়া চলছে।

অবশেষে নড়েচড়ে বসেছে প্রশাসন, চুয়াডাঙ্গা পৌরসভার ৩টি ওয়ার্ডে লকডাউন ঘোষণা

অবশেষে নড়েচড়ে বসেছে প্রশাসন, চুয়াডাঙ্গা পৌরসভার ৩টি ওয়ার্ডে লকডাউন ঘোষণা

 
মোঃকাউসার আলী
চুয়াডাঙ্গা প্রতিনিধি

আজ(২১ জুলাই)চুয়াডাঙ্গায় করোনায় আক্রান্ত আরও ৪৬ জন।আর এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ৪৯৪ জন।আর তাতেই নড়েচড়ে বসেছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন।চুয়াডাঙ্গা পৌরসভার ০৩ টি ওয়ার্ডকে (৪,৭ ও ৯ নং ওয়ার্ড) রেডজোন ঘোষনা করে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটি।আজ মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।কিমিটির সদস্যরা আরও বলেন যে,  রেডজোন এলাকায় যাতে আর সংক্রমণ না হয় সেলক্ষ্যে কঠোর বিধি বিধান মানতে সকলকে বাধ্য করা হবে।
আজ দুপুর ২ টা থেকেই এ সিদ্ধান্ত কার্যকর করতে সকলকে নির্দেশ দেয়া হয়েছে।
চুয়াডাঙ্গা ৪ নং ওয়ার্ডের মধ্যে রয়েছে বড়বাজার পাড়া,মাস্টার পাড়া,ফেরিঘাট রোড,শেখ পাড়া এবং মল্লিক পাড়া।আর এ ওয়ার্ডে করোনা রোগির সংখ্যা ১২ জন।পৌরসভার ০৭ নং ওয়ার্ডের মধ্যে আছে এতিমখানা পাড়া ও ঝিনাইদহ বাসস্ট্যান্ড পাড়া।আর এ ওয়ার্ডে করোনা রোগির সংখ্যা ০৭ জন।এছাড়া ০৯ নং ওয়ার্ডের মধ্যে রয়েছে গুলশান পাড়া,হাসপাতাল পাড়া এবং থানা কাউন্সিল পাড়া।আর এ ওয়ার্ডে করোনা রোগির সংখ্যা ৬ জন।
এ বৈঠকে আরও বলা হয় অতি জরুরী প্রয়েজন ছাড়া কাউকে বাইরে বের হতে দেয়া হবে না এবং এক উপজেলার অটো গুলো অন্য উপজেলায় ঢুকতে দেয়া হবে না।কেউ আদেশগুলো অমান্য করলে তাকে আইনের আওতায় আনা হবে।
চুয়াডাঙ্গা জেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক মহোদয়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ০১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব সোলাইমান হক জোয়ার্দ্দার ছেলুন এম.পি,চুয়াডাঙ্গা পুলিশ সুপার সহ আরো অনেকে।

সিরাজগঞ্জের বাবুর্চীদের বেকারত্ব নিরশন ও খাদ্য সহায়তার দাবীতে মানববন্ধন স্বারকলিপি প্রদান

সিরাজগঞ্জের বাবুর্চীদের বেকারত্ব নিরশন ও খাদ্য  সহায়তার দাবীতে মানববন্ধন স্বারকলিপি প্রদান


মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি  ঃ
 করোনার প্রভাবে সরকারী নির্দেশনায় সামাজিক অনুষ্ঠান বন্ধ করে দেবার প্রতিবাদে সিরাজগঞ্জের বাবুর্চীদের বেকারত্ব নিরশনের দাবীতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্বারক লিপি প্রদান করা হয়েছে। 
মঙ্গলবার(২১জুলাই) সকালে মুজিব সড়ক চৌরাস্তা মোড়ে সিরাজগঞ্জ সদর উপজেলা বাবুর্চী শ্রমিক ইউনিয়নের (প্রস্তাবিত)  তিন শত বাবুর্চী নারী পুরুষ শ্রমিকেরা ক্ষুদার জালায় বৃষ্টিকে উপেক্ষা করে এ মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর এক স্বারক লিপি প্রদান করেছেন। মাবনবন্ধনে বাবুর্চী শ্রমিক নেতারা বলেন- গত ৪ মাস যাবত করোনার কারনে সামাজিক অনুষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় তিন শত শ্রমিক ও তাদের সহযোগীসহ মোট হাজারো পরিবার বেকারত্বের অভিশাপে পরিবার পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছেন। বক্তাগন আরো বলেন- সামাজিক ও শারারীক দুরত্ব বজায় রেখে সামাজিক অনুষ্ঠান চালু করলে বাবুর্চীদের জীবন জীবিকা একটু হলেও ক্ষুদার জ্বালা মেটাতে পারবেন। সীমিত আকারে সামাজিক অনুষ্ঠান চালু করে অসহায় বাবুর্চী পরিবারকে বাঁচাতে সরকারের প্রতি আহবান জানানো হয়। নইলে সিরাজগঞ্জের প্রায় এক হাজার বাবুর্চী শ্রমিকদের পথে বসতে হবে। এই পরিস্থিতিতে সীমিত আকারে সামাজিক দুরত্ব বজায় রেখে সামাজিক অনুষ্ঠান চালু অথবা প্রনোদনার হিসাবে খাদ্য ও অর্থ সহায়তার  দাবীতে এই মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- বাসদ জেলা আহবায়ক কমরেড নব কুমার কর্মকার। এসময় সিপিবি নেতা  সুলতান মাহমুদ, বাসদ নেতা পলাশ কুমার ঘোষ, বাবুর্চী শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক রফিক বাবুর্চী ও সদস্য দুলাল বাবুর্চী প্রমুখ। মানববন্ধন শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করেন। 

লিও ক্লাব অফ জগন্নাথ ইউনিভার্সিটির সভাপতি মোস্তাকিম, সম্পাদক সৌদিপ

লিও ক্লাব অফ জগন্নাথ ইউনিভার্সিটির সভাপতি মোস্তাকিম, সম্পাদক সৌদিপ



জবি প্রতিনিধিঃ
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে লায়ন্স ইন্টারন্যাশনাল এর যুব সংগঠন লিও ক্লাবের নতুন কমিটি গঠিত হয়েছে। লিও ক্লাব অব জগন্নাথ  ইউনিভার্সিটি নামের এই সংগঠনঠির সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের ১১তম আবর্তনের (২০১৫-২০১৬) লিও মোস্তাকিম ফারুকী ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন পরিসংখ্যান বিভাগের ১৪ তম আবর্তনের (২০১৮-২০১৯) শিক্ষার্থী মেহেরাবুল ইসলাম সৌদিপ।


মঙ্গলবার (২১ জুলাই) এক (২০২০-২১) বছরের জন্য নতুন কমিটির ঘোষণা দেওয়া হয়। কমিটিতে সাবেক প্রেসিডেন্ট হিসেবে রয়েছেন লিও রায়হান আজিম, ভাইস প্রেসিডেন্ট হিসেবে রয়েছেন লিও তৌহিদুল ইসলাম ও লিও মাহমুদা হোসেন মিম, ট্রেজারার হিসেবে রয়েছেন লিও লিঙ্কন ইসলাম।

নবগঠিত কমিটির প্রেসিডেন্ট লিও মোস্তাকিম ফারুকী বলেন, ধন্যবাদ সকলকে আমাকে কাজ করার সুযোগ করে দেয়ার জন্য। অর্পিত দায়িত্ব আমি যথাযথ ভাবে পালন করার চেষ্টা করবো।

ক্লাবটির সেক্রেটারি মেহেরাবুল ইসলাম সৌদিপ বলেন, অতীতের ধারাবাহিকতা রক্ষা করে লিও ক্লাব অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকলকে সম্মিলিতভাবে মানব সেবার ব্রত নিয়ে সামনে এগিয়ে যাবো। সকলের সার্বিক সহযোগিতা কামনা করি।


সংগঠনটির উপদেষ্টা লায়ন কাজী জিয়া উদ্দিন বাসেত, লিও সুজন মিয়া এবং লিও শিরিন শায়লা নতুন এই কমিটির অনুমোদন দিয়েছেন। এর আগে ৩২ সদস্যের নতুন কমিটি চূড়ান্ত করে তা অনুমোদনের জন্য সুপারিশ করেন লিও ক্লাব অব জগন্নাথ ইউনিভার্সিটি এর প্রধান উপদেষ্টা লায়ন নজরুল ইসলাম সিকদার (জেলা গভর্নর ৩১৫এ -১) লায়ন ইঞ্জিনিয়ার নিখিল চন্দ্র গুহ (বিডিজি), লায়ন মোস্তুফা কামাল (এম জে এফ), লায়ন কমর উদ্দিন, লায়ন জাফর বাদশাহ, লায়ন সুশান্ত দত্ত সহ আরও অনেকেই।


এছাড়াও ক্লাব কমিটির অন্যান্যদের মধ্যে রয়েছেন, ক্লাব কো-অর্ডিনেটর লিও জাহিদ আহমেদ, প্রোটোকল অফিসার লিও আবেদ হোসেন, পাবলিসিটি অফিসার লিও আয়েশা আক্তার আহা, পাবলিক রিলেশন অফিসার লিও লুৎফুর নাহার লিজা, সিস্টার কো-অর্ডিনেটর লিও মিথিলা দেবনাথ ঝিলিক, জয়েন্ট সেক্রেটারি (এডমিন) লিও এরিন রহমান তনু, জয়েন্ট সেক্রেটারি (প্রোজেক্ট) লিও ওমর ফারুক প্রিন্স, জয়েন্ট সেক্রেটারি (ফিন্যান্স) লিও মেহেদী হাসান, জয়েন্ট ট্রেজারার (এডমিন) লিও মুজাহিদ বিল্লাহ, জয়েন্ট ট্রেজারার (প্রোজেক্ট) লিও আরাফাত রহমান খান, জয়েন্ট ট্রেজারার (ফিন্যান্স) লিও আবদুল্লাহ সাকিব, জয়েন্টে ট্রেজারার (প্রোগ্রাম) লিও আরিয়ান রবিন সুমন, টিমার লিও গোলাম আলী খান, টেইল টুইস্টার লিও আবু সাইদ শাওন। ক্লাব চেয়ারপারসন লিও জান্নাতুল মাওয়া শশি, লিও ফাতেমা তুজ জোহরা ইমু, লিও মিজানুর রহমান, লিও কাজী জিলান আক্তার। মেম্বার হিসেবে রয়েছেন লিও নিপুন রায়, লিও অমিত পাল, লিও রাকিবুল ইসলাম, লিও নাদিয়া হোসেন ইমা, লিও সাদিয়া নওশিন বিনতে, লিও ফাওজিয়া আফিয়া জিনিয়া, লিও আসাদুজ্জামান সিফাত, লিও আসমা-উল-হোসনা অর্থী।

নোবিপ্রবিতে টেকসই বন ও জীবিকা প্রকল্পের আওতায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

নোবিপ্রবিতে টেকসই বন ও জীবিকা প্রকল্পের আওতায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন



নোবিপ্রবি প্রতিনিধিঃ
মুজিব বর্ষের আহ্বান লাগাই গাছ বাড়াই বন' এই প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) টেকসই বন ও জীবিকা (সুফল) প্রকল্প এর আওতায় মডেল উপজেলা শ্রেণিতে নোবিপ্রবি সৌন্দর্যবর্ধনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

 আজ মঙ্গলবার (২১ জুলাই ২০২০) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মূলফটকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর , সাধারণ সম্পাদক মজনুর রহমান, বিভাগীয় বন কর্মকর্তা নোয়াখালী বিপুল কৃষ্ণ দাস, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ,  পরিবেশ বিজ্ঞান ও দুর্র্যোগ ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান শাহরিয়ার মু. আরিফুর রহমান, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন (পলাশ) প্রমুখ। এছাড়াও অন্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

নন কোভিড রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম

নন কোভিড রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম




রিয়াজুল করিম রিজভী স্টাফ রিপোর্টার চট্টগ্রাম

নন কোভিড রোগীদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য সেবা পৌছেঁ দেওয়ার লক্ষ্যে ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল এর নামে বিশেষজ্ঞ চিকিৎসক এর মাধ্যমে পরিচালনা করছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে কোভিড-১৯ অপারেশনের অংশ হিসেবে নগরীর দিদার মার্কেটস্থ সাফা আর্কেড কমিউনিটি সেন্টারে আজ ২১ জুলাই থেকে সপ্তাহব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প উদ্ধোধন করা হয়। এ কার্যক্রমের লক্ষ্য নগরীর বিভিন্ন এলাকার রোগীদের স্বাস্থ্য সেবা ও  বিনামূল্যে ঔষধ বিতরণ করা। ‘ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল’ কার্যক্রমের উদ্ধোধনী অনুষ্ঠানে উদ্ধোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম। যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক ও সমাজসেবক ওসমান গণি মনসুর, রেড ক্রিসেন্ট চট্টগ্রাম সিটি ইউনিটের সেক্রেটারী আব্দুল জব্বার, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের প্রাক্তন যুব প্রধান গোলাম বাকী মাসুদ। এতে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, সিটির ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, সিনিয়র যুব সদস্য আরাফাত কামাল, জৌর্তিময় ধর। কার্যকরী পর্ষদের স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান জনি চৌধুরী, প্রচার ও প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশ ও যুব স্বেচ্ছাসেবকরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের দপ্তর বিভাগীয় প্রধান আ.ন.ম তামজীদ।
উদ্ধোধনকালে প্রধান অতিথি ডাঃ শেখ শফিউল আজম বলেন, করোনা পরিস্থিতিতে আতœ মানবতার সেবায় কাজ করে যাচ্ছে রেড ক্রিসেন্ট। যুব স্বেচ্ছাসেবকদের মাধ্যমে গত চার মাসে জীবাণুনাশক স্প্রে, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, আইসোলেশন সেন্টারে সমূহে পানীয় ও খাবার প্রেরণ, নগরীর বিভিন্ন প্রান্তে উপহার সামগ্রী প্রদানসহ বিভিন্ন সেবা মূলক কাজ পরিচালনা করা হয়েছে। বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প আসলে একটি মহৎ উদ্যোগ।  
উল্লেখ্য যে, আজ থেকে আগামী ২৭ জুলাই পর্যন্ত সকাল ৯ ঘটিকা হতে দুপুর ২ ঘটিকা পর্যন্ত চিকিৎসা সেবা প্রাপ্তির জন্য ০১৮১৫২০০৭৫১, ০১৮৪৫৮০৮৩০৩ নাম্বারে যোগাযোগ করে সিরিয়াল নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

কোটচাঁদপুরে নতুন করে ৬ জন করোনায় আক্রান্ত

কোটচাঁদপুরে নতুন করে ৬ জন করোনায় আক্রান্ত






তাহের খাঁন,কোটচাঁদপুর (ঝিনাইদহ) উপজেলা প্রতিনিধি।
আজ ২১-০৭-২০২০ইং তারিখ সকাল পর্যন্ত কোভিড-১৯ এর আপডেট তথ্য:

★আমাদের হাতে কোটচাঁদপুরের নতুন যে রিপোর্ট এসেছে তার মধ্যে নতুন ৬ জন আক্রান্ত হয়েছেন।



★এখন পর্যন্ত কোটচাঁদপুর উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা - ৩৮জন(আজ নতুন রোগি ৭ জন)

★মোট সুস্থ হয়েছেন - ২১ জন

★বর্তমানে মোট রোগি -  ১৩জন+ ৬ জন নতুন= ১৯ জন

★মোট মৃত্যুর সংখ্যা - ১জন
আজকের ৬ জন:
৩ জন বলাবাড়িয়া, এলাঙ্গী
১ জন বাস স্ট্যান্ড, 
১ জন কাশিপুর,
১ জন  দুতিরকুঠি, সফদারপুর

তথ্যসুত্রঃ
ডা. মো. আব্দুর রশিদ
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা 
কোটচাঁদপুর, ঝিনাইদহ

★সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন।

★জরুরি প্রয়োজনে হাসপাতাল হটলাইনে যোগাযোগ করুন - ০১৭৩০৩২৪৫৯০

ঝিনাইদহ সদর থানায় বৃক্ষ রোপন, গাছ লাগান, পরিবেশ বাঁচান, পুলিশ সুপার - হাসানুজ্জামান পিপিএম

ঝিনাইদহ সদর থানায় বৃক্ষ রোপন, গাছ লাগান, পরিবেশ বাঁচান, পুলিশ সুপার - হাসানুজ্জামান পিপিএম






খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 



‘গাছ লাগান, পরিবেশ বাঁচান’ এ শ্লোগানকে সামনে রেখে মুজিব বর্ষ উপলক্ষে ঝিনাইদহে বৃক্ষ রোপন কর্মসূচী শুরু করেছে জেলা পুলিশ।
মঙ্গলবার সকালে সদর থানার চত্বরে গাছের চারা রোপন করে কর্মসূচীর উদ্বোধন করেন পুলিশ সুপার মো: হাসানুজ্জামান। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার, সদর থানার ওসি মিজানুর রহমান, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, ওসি (তদন্ত) এমদাদুল হক, ওসি (অপারেশন) আবুল খায়েরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এসময় থানা চত্বরে ৫০ টি ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হয়। আগামী ১ মাসে জেলার ৬ থানা এলাকায় ৫ হাজার গাছের চারা রোপন করা হবে বলে জানিয়েছে পুলিশ।

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ নমুনা সংগ্রহের স্থান উদ্বোধন

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ নমুনা সংগ্রহের স্থান উদ্বোধন




আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ   
আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের স্থান উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডরমিটরি ভবনে কোভিড - ১৯ নমুনা সংগ্রহের স্থান উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। আগামী ২৫/০৭/২০ তারিখ হতে, শনি, সোম ও মঙ্গলবার নমুনা সংগ্রহের দিন নির্ধারণ করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানীয় ই পি আই কেন্দ্রে ই পি আই কাজ পরিচালনার সুবিধার্থে পূর্বের দিন পরিবর্তন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ দীপন বিশ্বাস, সেনেটারী ইন্সপেক্টর জি এম গোলাম মোস্তাফা, স্বাস্থ্য সহকারি মোক্তারুজ্জামান স্বপন প্রমুখ।

ঝালকাঠির রাজাপুরে সড়ক বিভাগের অবহেলায় দুর্ঘটনার শিকার হয়েছে সৈকত এন্টারপ্রাইজ

ঝালকাঠির রাজাপুরে সড়ক বিভাগের অবহেলায় দুর্ঘটনার শিকার হয়েছে সৈকত এন্টারপ্রাইজ




এইচ এম জহিরুল ইসলাম মারুফ
ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে সড়ক বিভাগের অবহেলায় দুর্ঘটনার শিকার হয়েছে সৈকত এন্টারপ্রাইজ (ঢাকা মেট্রো-ব ১৪-৮৬৩৬) নামে একটি যাত্রীবাহী পরিবহন।

এতে পরিবহনে থাকা সকলেই আহত হয়। সোমবার দিবাগত রাত দেড়টায় ভান্ডারিয়া-ঝালকাঠি আঞ্চলিক মহাসড়কে উপজেলার সমবায় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনা স্থলে গিয়ে আহতদের উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। কর্তব্যরত চিকিৎসক আহত সকলকে প্রাথমিক চিকিৎসা দিয়ে গুরুতর ৫জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

গুরুতর আহতরা হলো পাথরঘাটার আব্দুল মজিদের পুত্র মামুন (৩০), শাহ-আলম এর পুত্র মহিবুল্লাহ (২৮), মঠবাড়ি আতাহার মিস্ত্রীর পুত্র শাহ-আলম (৬৫), পিতা অজ্ঞাত অলিউল্লাহ (৫০), ভান্ডারিয়ার আবুল কালাম এর পুত্র আবুল হোসেন (৩২)।

স্থানীয়রা জানায়, চট্ট্রগ্রাম থেকে পাথরঘাটর উদ্যেশে ছেড়ে আসা সৈকত এন্টারপ্রাইজ নামের পরিবহনটি উপজেলার সমবায় নামক স্থানে আসা মাত্রই সড়কের ওপর দীর্ঘদিন যাবত ঝুঁকে থাকা শিশু গাছের সাথে লেগে পরিবহনটির উপরের অংশ উপড়ে যায়। এ সময় পরিবহনে থাকা ১৩ জন যাত্রী সহ চালক, চালকের সহকারি ও সুপারভাইজার আহত হয়।

স্থানীয়রা আরো জানায়, বারবার বিভিন্ন ভাবে সড়ক ও জনপদ কে সড়কে ঝুঁকে থাকা গাছ কর্তনের ব্যাপারে দৃষ্টিপাত করার চেষ্টা করলেও এদিকে তাদের দৃষ্টি পরেনি। তাদের অবহেলার কারনেই বার বার এরকম দুর্ঘটনার শিকার হতে হচ্ছে জনসাধারনকে। ভান্ডারিয়া-ঝালকাঠি আঞ্চলিক মহাসড়কের দুই পাশে এ রকমের অনেক গাছ ঝুঁকে রয়েছে। যে কোন সময় ঘটতে পারে এর চেয়েও বড় কোন দুর্ঘটনা। তাই ভবিষ্যতে এরকম আর কোন দুর্ঘটনা যেন না ঘটে এ জন্য এখনি সড়ক বিভাগের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবী স্থানীয়দের।

ঝালকাঠি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শামীমা ইয়াসমিন বলেন, সড়কের পাশের কিছু গাছ সড়ক বিভাগের আর কিছু গাছ বনবিভাগের। আমাদের অতি ঝুঁকিপূর্ণ গাছ গুলো কেটে ফেলা হয়েছে। সাধারন ঝুঁকিপূর্ণ গাছগুলো থেকে দুর্ঘটনা এড়াতে মার্কিং করা হয়েছে।

বন্যা নিয়ন্ত্রিত টেকসই বেড়িবাঁধ চাই, ত্রাণ চাইনা

বন্যা নিয়ন্ত্রিত টেকসই বেড়িবাঁধ চাই, ত্রাণ চাইনা




মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো
 

নওগাঁর ছোট যমুনা ও আত্রাই নদীর পানি কমতে শুরু করায় আত্রাইয়ে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। বর্তমানে ছোট যমুনা ও আত্রাই নদীর পানি সকল পয়েন্টের বিপদসীমার নিচে প্রবাহিত হচ্ছে। তবে বাঁধের ভাঙ্গা অংশ দিয়ে হু হু করে পানি প্রবেশ করায় প্রতিদিনই নতুন নতুন এলাকার নিম্মাঞ্চলগুলো প্লাবিত হচ্ছে। যথাযথ নিয়মে টেকসই বাঁধ তৈরী, নদী পুনঃসংস্কার  এবং পুরাতন স্লুইচগেট মেরামত না করার কারণে প্রতিবছরই হাজার হাজার মানুষ বন্যায় ক্ষতির সম্মুখিন হয়ে আসছে। তাই ত্রাণ না দিয়ে যথাযথ নিয়মে টেকসই বাঁধ তৈরী, নদী পুনঃসংস্কার এবং পুরাতন স্লুইচগেট মেরামতের দাবি জানান বানভাসি সহ বাঁধ  এলাকার জনসাধারণ। 

পানি উন্নয়ন বোর্ডের বন্যা নিয়ন্ত্রণ বাঁধের আত্রাই নদীর ৪টি পয়েন্টে, আত্রাই উপজেলায় ২টি সড়ক ৩টি বেড়িবাঁধ ভেঙ্গে নওগাঁ জেলার আত্রাই, রাণীনগর ও মান্দা এবং রাজশাহীর বাগমারা নাটোরের নলডাঙ্গা ও সিংড়া উপজেলার প্রায় দু’শ গ্রাম প্লাবিত হয়েছে। এতে ছয় উপজেলার ২০টি ইউনিয়নের দুই লক্ষাধিক মানুষ এখন পানিবন্দী। এসব এলাকার প্রায় ৮হাজার হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেসে গেছে শত শত পুকুরের কোটি কোটি টাকার মাছ। বন্যা কবলিত এলাকার মানুষ এখন উঁচু স্থানে, সড়ক, বেড়িবাঁধ, স্কুলে ও আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে।এসব এলাকায় এখন বিশুদ্ধ পানি, শুকনো খাবারসহ গো খাদ্যের চরম সংকট দেখা দিয়েছে। এছাড়াও বন্যাকবলিত এলাকাগুলোতে দেখা দিয়েছে নানা রকমের পানিবাহিত রোগ। বাঁধ ভেঙ্গে যাওয়ার কারণে নওগাঁর মান্দা-আত্রাই, বান্দাইখাড়া-আত্রাই, নাটোর-সিংড়া-আত্রাই আঞ্চলিক সড়কের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।
উপজেলার বন্যাকবলিত ও নদী পাড়ের নন্দনালী গ্রামের শাহিনুর রহমানসহ অনেকেই জানান, একদিকে করোনা ভাইরাসে কর্মহীন অপরদিকে বন্যার কারণে বাড়ি-ঘর ছেড়ে উঁচু স্থানে উঠেছি । বাড়ীতে যা খাবার ছিলো সব শেষ হয়ে গেছে। এখন আমরা কোথায় যাবো। কি খেয়ে বাঁচবো,তার কূলকিনারা খুঁজি পাচ্ছি না।

বন্যাকবলিত ভরতেঁতুলি গ্রামের  রতন উদ্দিন আক্ষেপ করে বলেন,প্রতি বছরই বন্যা মৌসুমে   এই অবস্থার স্বীকার হই আমরা।নদীর বেড়িবাঁধ ভেঙ্গে বা বাঁধের উপর দিয়ে পানি এসে আমাদের  ঘর বাড়িতে পানি ডুকে পরে, আমরা ত্রাণ চাই না । নদী সংস্কার ,টেকসই 
 শক্ত এবং উঁচু করে বেড়িবাঁধ নির্মাণের জোর দাবি জানাই ।

বন্যাকবলিত পাঁচুপুর গ্রামের শহিদুল ইসলাম বলেন,আত্রাই নদীর পাঁচুপুর বেড়িবাঁধের অবস্থা সারা বছর ই খারাপ থাকে বর্ষাকালে বা গ্রীষ্মকালে অনেক দিন এর সংস্কার নেই? বর্ষাকালে তা প্রকট আকার ধারণ করে?নদীর পানি বৃদ্ধির ফলে হয় ভেঙ্গে না হয় উপচে আমাদের লোকালয়ে পানি ঢুকে পড়ে।আমাদের মত নদী পাড়ের মানুষের দুর্ভোগের সীমা থাকে  না এই বর্ষা মৌসুমে। নদী সংস্কার ও উঁচু বন্যা নিয়ন্ত্রিত বাঁধ নির্মাণের দাবি জানায়,পানি উন্নয়ন বোর্ড এবং সড়ক ও জনপদ বিভাগকে।

উপজেলা কৃষি অফিসার কে এম কাউছার হোসেন জানান, এপর্যন্ত ১৩৭৪ হেক্টর আউশ, ২৮ হেক্টর রোপা আমন বীজতলা, ২০০ হেক্টর বপন করা আমন, ৫০হেক্টর রোপনকৃত আমন, ১১ হেক্টর মরিচ, ৭৫ হেক্টর সবজি এবং ৭৭ হেক্টর পাটসহ সর্বমোট ২০৭৭ হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। যেহেতু নদীর পানি কমতে শুরু করেছে পানি নেমে একটু তাড়াতাড়ি নেমে গেলে ক্ষতির পরিমান অনেকাংশে কমে আসবে।

উপজেলা মৎস্য কর্মকর্তা পলাশ চন্দ্র দেবনাথ জানান,অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলের পানিতে আত্রাই নদী, ফকিন্নী ও ছোট যমুনা নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে উপজেলার ১১০ জন চাষীর ২৭০টি পুকুরের ২৮০ হেক্টর জমিতে প্রায় ২১কোটি টাকার মাছ ভেসে গেছে।

নওগাঁ পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান খান বলেন,ভাঙা স্থান গুলোতে একটু স্রোতের মাত্রা কমলে যত তাড়াতাড়ি সম্ভব ভাঙ্গাস্থান গুলোতে বাঁশদ্বারা পাইলিং করে মাঝখানে জিওব্যাগে করে বালি ভরাট কাজ শুরু হবে অবশ্য কিছু স্থানে কাজ শুরু হয়েছে। আশাকরি অল্প সময়ের মধ্যে মাঠে পানি প্রবেশ বন্ধ এবং ভাঙ্গা রাস্তাগুলো সচল হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম বলেন, উপজেলার আহসানগঞ্জ হাটের উত্তরে, বৈঠাখালি এবং পাঁচুপুর নামকস্থানে বাঁধ ভেঙ্গে ৮টি ইউনিয়নে ৫০টি গ্রামে ১৪ হাজার পরিবার বন্যাকবলিত হয়েছে। আহসান উল্লাহ মেমোরিয়াল সরকারী উচ্চ বিদ্যালয়, আত্রাই উচ্চ বিদ্যালয়, পাঁচুপুর উচ্চ বিদ্যালয়, আত্রাই পাইলট বালিকা বিদ্যালয়, পাথাইলঝাড়া ও বলরামচক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শতাধিক পরিবার আশ্রয় নিয়েছে। বানভাসি পরিবারের মধ্যে ত্রাণ হিসেবে শুকনো খাবার এবং চাল বিতরণ করা হয়েছে।

দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারনে জন প্রতিনিধিসহ সংশ্লিষ্টদের মাঝে ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী বিতরন

দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারনে জন প্রতিনিধিসহ সংশ্লিষ্টদের মাঝে ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী বিতরন



মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি > দিনাজপুরে অব্যাহত ভাবে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর বৃদ্ধি ঘটনায় স্বাস্থ্য ঝুকির কারনে প্রত্যন্ত গ্রামীন জনগোষ্ঠির সেবায় নিয়োজিত জন প্রতিনিধিসহ সংশ্লিষ্টদের মাঝে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী তুলে দিয়েছেন জেলা প্রশাসক মাহমুদুল আলম। আজ মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ১০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, গ্রাম পুলিশ আনসার এবং ভিডিপি সদস্যকে ৪শতাধিক পিপিই, মাস্ক এবং ফেস উইন্ড তুলে দেন তিনি। এছাড়াও সংবাদ সংগ্রহ এবং পরিবেশনে নিয়োজিত ৫০জন গণমাধ্যম কর্মীকেও বক্তিগত নিরাপত্তা সামগ্রী তুলে দিয়েছেন তিনি। সঠিকভাবে ব্যবহারের মাধ্যমে স্বাস্থ্য ঝুকি এড়ানোর পাশাপাশি সংশ্লিষ্ট দ্বায়িত্বশীলদের কাজের গতি বাড়বে বলে আশা করছেন তারা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এইচ এম  মাগফুরুল হাসান আব্বাসী, পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জো¯œা এবং দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরুপ বক্সী বাচ্চুসহ অনান্যরা। 

এদিকে গতকাল সোমবার পর্যন্ত দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১ হাজার ২৩৮জনে।  এর মধ্যে মারা গেছে ২৩জন এবং সুস্থ হয়েছে ৭শত ৪৬জন। পিসিআর টেষ্টে প্রতিদিনই বাড়ছে করোনায় সনাক্তের সংখ্যা।

ব্রেকিং নিউজ

ব্রেকিং নিউজ

নিউজ ডেস্কঃ  
 করোনায় আরও ৪১ জনের মৃত্যু, মোট প্রাণহানি ২৭০৯। এ পর্যন্ত ২ লাখ ১০,৫১০ জনের করোনা শনাক্ত।
১২৮৯৮ নমুনা পরীক্ষায় ৩০৫৭ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় সুস্থ ১৮৪১, মোট সুস্থ ১ লাখ ১৫ হাজার ৩৯৭
নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩.৭০

জাতীয় শ্রমিক ফেডারেশন ও জাতীয় কৃষক সমিতি দিনাজপুর জেলা শাখার মানববন্ধন

জাতীয় শ্রমিক ফেডারেশন ও জাতীয় কৃষক সমিতি দিনাজপুর জেলা শাখার মানববন্ধন
 


মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি ঃ ২১ জুলাই ২০২০ ইং তারিখ রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, পাট চাষীদের রক্ষা এবং স্বাস্থ্য খাতে অনিয়ম ও দুর্নীতি বন্ধের দাবীতে জাতীয় শ্রমিক ফেডারেশন ও জাতীয় কৃষক সমিতি দিনাজপুর জেলা শাখার যৌথ উদ্যোগে দিনাজপুর প্রেসক্লাব এর সম্মুখে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। উক্ত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা কমিটির সাধারণ সম্পাদক হবিবর রহমান। আরও বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক ফেডারেশন দিনাজপুর জেলা শাখার সভাপতি মোঃ রবিউল আউয়াল খোকা, সাধারণ সম্পাদক বিমল আগড়ওয়াল, ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সদস্য শফিকুল ইসলাম সিকদার এবং যুব মৈত্রীর নেতা মোসাদ্দেকুল ইসলাম মুকুল। বক্তাগণ বলেন, লোকসান ও দুর্নীতির অজুহাতে ২৫টি রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধ ঘোষণা করেছে, অথচ দুর্নীতির বিরুদ্দে সরকার কোন পদক্ষেপ গ্রহণ করেন নাই। তাই আজ হাজার হাজার পাটকল শ্রমিকরা হতাশ হয়ে পড়েছে। শুধু তাই নয় এই পাটকলের সাথে  দেশের পাট বাষীদের ভাগ্যও জড়িত রয়েছে। বক্তারা আরও বলেন, আজ স্বাস্থ্যখাতে যে অনিয়ম ও দর্নীতি শুরু হয়েছে, তাতে গোটা স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। দেশের এই কোরনা ভাইরাস কালে স্বাস্থ্য খাতকে দুর্নীতিমুক্ত করা না গেলে স্বাস্থ্য সেবা থেকে সাধারণ মানুষ বঞ্চিত হবে। তারা স্বাস্থ্য খাতের এই দুর্নীতি বাজদের বিরুদ্ধে কঠোর শান্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবী জানান।

মহেশপুরে ১৬৮ বোতল ফেন্সিডিল সহ দুইজন মাদক ব্যবসায়ি আটক

মহেশপুরে ১৬৮ বোতল ফেন্সিডিল  সহ দুইজন মাদক ব্যবসায়ি আটক





খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( খোন্দকার আব্দুল্লাহ বাশার) 

  


ঝিনাইদহের মহেশপুরে পৃথক দুই অভিযানে ১৬৮ বোতল ফেন্সিডিল সহ দুইজন মাদক ব্যবসায়িকে আটক করেন মহেশপুর থানা পুলিশ। ১, আসামি মোঃ ইসমাইল হোসেন (২০)  মহেশপুর থানা ঝিনাইদহ জেলার বড়বাড়ী বাজার পাড়ার মনু মিয়ার ছেল, পুলিশ আসামি ৬০ বোতল ফেন্সিডিল সহ ধান হাড়িয়ার পশ্চিম পাড়া থেকে ও ২, আসামি মোঃ আবু বকর (রিপন) ৩২, যশোর, কোতয়ালি থানার জগহাটি গ্রামের আনিচুর রহমানের ছেলে। উক্ত আসামিকে জাগুসা হঠাৎপাড়া থেকে ১০৮ বোতল ফেন্সিডিল সহ আটক করে। 
এব্যপারে মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদ হোসেন খান বলেন, গোপন সংবাদের  ভিত্তিতে জানতে পারি ধানহাড়িয়া ও জাগুসা গ্রাম দিয়ে দুইজন মাদক ব্যবসায়ি অবৈধ ফেন্সিডিল নিয়ে আসছে, তাৎক্ষণিকভাবে এসআই কাশেম এএসআই রওশন হোসেনসহ ও সঙ্গীফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে উভয় আসামিকে মোট ১৬৮ বোতল ফেন্সিডিল সহ আটক করেন। আসামিদ্বয়ের বিরুদ্ধে মহেশপুর থানায় মাদকদ্রব্য আইনে মামলা হচ্ছে।

মোংলায় প্রবাসী সংগঠনের অর্থায়নে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের খাদ্য সহায়তা

মোংলায় প্রবাসী সংগঠনের অর্থায়নে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের খাদ্য সহায়তা


মোঃএরশাদ হোসেন রনি, মোংলা   
 জার্মান প্রবাসীদের সংগঠন সৈয়দ শাকিল ওয়েলফেয়ার ট্রাস্ট, আশা হোফ ফর বাংলাদেশ এবং আলোকিত শিশুএর অর্থায়নে পশুর রিভার ওয়াটারকিপারএর বাস্তবায়নে ২১ জুলাই মঙ্গলবার সকালে মোংলার চিলা ইউনিয়নের কলাতলা-আমতলা-জয়মনি এলাকার ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

মঙ্গলবার সকাল ১১টায় কলাতলা গ্রামের পশুর নদীর পাড়ে খাদ্য সহায়তা প্রদানকালে তাৎক্ষনিক ভাবে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন পশুর রিভার ওয়াটারকিপার বাপা নেতা মোঃ নূর আলম শেখ। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার গীতা হালদার, মাহারুফ বিল্লাহ, শেখ রাফসান, দক্ষিণাঞ্চল সেবা সংঘের সভাপতি মোঃ মামুন আব্দুল্লাহ প্রমূখ। সমাবেশে বক্তারা ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ সুন্দরবন উপকূলবাসীকে খাদ্য সহায়তা প্রদানের জন্য জার্মান প্রবাসী সৈয়দ শাকিল এবং প্রবাসীদের সংগঠন সমুহের নেতৃবৃন্দথর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। উল্ল্যেখ্য জার্মান প্রবাসীদের সংগঠনের অর্থায়নে এবং পশুর রিভার ওয়াটারকিপারের বাস্তবায়নে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ অর্ধশতাধিক পরিবারের মাঝে চাল-ডাল-আলু-তেলা-সাবানসহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

মাধবপুরে র্বষার আগমনে নদ-নদীতে মাছ শিকার ব্যবহার হচ্ছে কারেন্ট জাল

মাধবপুরে র্বষার আগমনে নদ-নদীতে মাছ শিকার ব্যবহার হচ্ছে কারেন্ট জাল


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি'
হবিগঞ্জের মাধবপুরে র্বষার শুরুতেই উপজেলার বিভিন্ন খাল-বিল ও নদ-নদীতে 
মাছ শিকারের ধুম পড়েছে। কেউ বসসি দিয়ে, কেউ জাল টেনে, কেউ দাঁড়কি দিয়ে, 
কেউবা কারেন্ট জাল পেতে মাছ শিকারে ব্যস্ত হয়ে পড়েছে। র্বষার নতুন পানিতে 
মাছ ধরতে উ সবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে বিভিন্ন গ্রামের খাল-বিল ও 
নদ-নদীতে। জানা গেছে, উজান থেকে নেমে আসা বর্ষার পানি মাধবপুর 
উপজেলার সোনাই ও বোয়ালিয়া নদী সহ বিভিন্ন নদ-নদী ও খাল-বিলে পানি 
বৃদ্ধি পাচ্ছে। সেই সাথে বিভিন্ন প্রজাতির মাছের দেখাও মিলছে ওই সকল নদ-
নদী ও খাল বিলে। তাই উ সবমুখর পরিবেশে মাছ শিকারে ব্যস্ত হয়ে পড়েছে 
এলাকার তরুন-তরুনী, যুবক-যুবতী সহ পেশাজীবি মৎসজীবীরা। অনেকে সারাদিন 
মাছ শিকার করে বাজারে বিক্রি করে জীবিকা র্নিবাহ করছে। আবার অনেকে 
সখের বসেও নদীতে মাছ শিকারে নেমেছে। র্বষার নতুন পানিতে মাছ শিকারের ধুম 
পড়ায় হরিশ্যামা, মুরাদপুর, গোপালপুর সহ সংলগ্ন নদী এলাকার গ্রামগুলোতে 
জাল তৈরীতে ব্যস্ত সময় পার করছেন অনেকে। তবে মাছ ধরার প্রাচীন 
উপকরনের মধ্যে রয়েছে দাঁড়কী। তাই র্বষায় দাঁড়কীর কদরও বেড়ে গেছে। দাঁড়কী 
তৈরীর কারিগর হরিশ্যামার সুদীন ও শংকর দাস বলেন, দাড়কী তৈরী এবং বিক্রি 
আমাদের পৈত্রিক পেশা। আগের দিনে প্রায় ভরবছর খাল বিলে পানি থাকতো। 
তাই দাড়কীও পুরোবছর বিক্রি হতো। কিন্তু র্বতমানে বছরের ৮/১০ মাসই খাল-
বিলে পানি থাকে না। শুধু র্বষা মৌসুমেই খাল-বিলে নতুন পানি হলে দাড়কীর চাহিদা 
বাড়ে। দাঁড়কীর ক্রেতা মুরাদপুর গ্রামের ওয়াহাব মিয়া জানান, দেশী জাতের 
ছোট মাছ আগের দিনে কেহ কিনতেই চাইতো না। কিন্তু র্বতমানে পুকুরে চাঁষ করা 
রুই-কাতলা, সিলভারর্কাপ ও পাঙ্গাশের চেয়ে দেশী জাতের টেংরা, পুটি, শিং, 
মাগুর, কৈ, মোয়া, চাঁন্দা, বেলে ও টাকি মাছের দাম অনেক বেশী। যাহা আমাদের 
পক্ষে কেনা সম্ভব হয় না। তাই আমরা বাজার থেকে দাড়কী কিনে নিয়ে খালের 
পানিতে মাছ ধরি এবং পরিমানে বেশী হলে মাছ বাজারে বিক্রি করি। এছাড়া দাড়কী 
দিয়ে মাছ ধরা অনেক সহজ। শুধু পানিতে পেতে রাখা হয় এবং কয়েক মিনিট 
পরপর তোলা হয়। এতে সময় ও পরিশ্রম দুটোই কম লাগে এবং মাছও পাওয়া যায় 
অনেক। সরজমিনে গিয়ে দেখা যায়, কারেন্ট জাল দিয়ে সাধারণ মানুষ 
পানিতে জাল পেতে জিয়ল মাছ যেমন কই, শিং, পুটি, টাকি সহ মাছ ধরে 
থাকে। কারেন্ট জাল ব্যবহার সরকার বাহাদুরের নিষেধ থাকলেও তারা উপেক্ষা করে 
কারেন্ট জাল ব্যবহার করছে। গোপালপুর, হালুয়াপাড়া, হরিশ্যামা, মুরাদপুর, 
বাড়াচান্দুরা, জোয়ালভাঙ্গা, বুল-া সহ এলাকার প্রত্যন্ত অঞ্চলে এ জাল ব্যবহার 
করছে। এ জাল ব্যবহারের কারণে মা মাছ ও বংশবৃদ্ধির মাছ সহ দেশীয় প্রজাতির মাছ ধরা সহ বাজারে বিক্রি করছে। সরকার যদি এ জাল ধ্বংস না 
করে তাহলে ক্রমানুসারে এ মাছ বিলুপ্তির পথে ধাবিত হবে। 

অর্থ দিয়ে পদ-পদবি পাওয়া যায়, রাজনীতিবিদ হওয়া যায় না-রেজাউল করিম চৌধুরী

অর্থ দিয়ে পদ-পদবি পাওয়া যায়, রাজনীতিবিদ হওয়া যায় না-রেজাউল করিম চৌধুরী



রিয়াজুল করিম রিজভী স্টাফ রিপোর্টার চট্টগ্রাম

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেছেন ‘অর্থ দিয়ে পদ-পদবি পাওয়া যায় কিন্তু রাজনীতিবিদ হওয়া যায় না। প্রকৃত রাজনীতিবিদ হতে হলে মানুষের হৃদয়ে স্থান করে নেয়ার মতো যোগ্যতা অর্জন করতে হবে।’ ২০ এপ্রিল সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

একজন মুক্তিযোদ্ধা হিসেবে সমাজের দুর্নীতিবাজ ও অন্যায়কারীদের মুখোশ উন্মোচনের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সমাজ থেকে দুর্নীতি ও অনিয়ম বন্ধ করা গেলে ভালো মানুষগুলো রাজনীতিতে আসবেন। রাজনীতি হচ্ছে পবিত্র পেশা। ছাত্রজীবন থেকে রাজনীতি করেছি। নীতি-নৈতিকতার ব্যাপারে আমি সবসময় সতর্ক ছিলাম। নিজের জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি। দেশ স্বাধীন হওয়ার আগে ও পরে দেশের দুর্দিনেও রাজনীতি করেছি। কোনো লোভ-লালসা আমাকে নীতিচ্যুত করতে পারেনি।’

চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় এবং চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। আরো বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম।

মত বিনিময়কালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী বলেন, ‘ব্রিটিশবিরোধী আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলন-সংগ্রামে চট্টগ্রামের সাংবাদিক সমাজ এবং এখানকার জনগণ বরাবরই স্বোচ্চার ছিলেন।’ চট্টগ্রামের ইতিহাস-ঐতিহ্যগুলো লেখনীর মাধ্যমে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

কক্সবাজারে চিহ্নিত সন্ত্রাসী কপিলের শাস্তির দাবিতে মানববন্ধন

কক্সবাজারে চিহ্নিত সন্ত্রাসী কপিলের শাস্তির দাবিতে মানববন্ধন


মীরকাশেম,কক্সবাজার প্রতিনিধিঃ
চকরিয়া পৌর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক  ২ নং ওয়ার্ডের জনপ্রিয় কমিশনার রেজাউল করিম এর উপর হামলাকারী ইন্ধনদাতা বিএনপির চিহ্নিত সন্ত্রাসী কপিলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চকরিয়া পৌর শহরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়।

ফলোআপঃ ভোলার চরফ্যাশনে ৪ সংবাদকর্মীর ওপর সন্ত্রাসী হামলা

ফলোআপঃ  ভোলার চরফ্যাশনে ৪ সংবাদকর্মীর ওপর সন্ত্রাসী হামলা

মোঃ আওলাদ হোসেন,জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান)
বাংলাদেশের সর্বত্র ঘুম,খুন,ধর্ষন,ছিনতাই,রাহজানী যেন নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে।
পৃথিবীর দর্পন হিসেবে খ্যাত সংবাদ পরিবেশক গুলো এর বাহিরে নয়।
সাম্প্রতিক ভোলার চরফ্যাশনের বেতুয়া ঘাটে চিংড়ি রেনু পাচারের সংবাদ সংগ্রহের মুহূর্তে ৪ সাংবাদকর্মীর উপর সন্ত্রাসীরা  অতর্কিত হামলা  চালিয়েছে। 

আহত সংবাদকর্মীগন জানান, সোমবার (২০ জুলাই) চরফ্যাশনের বেতুয়া ঘাটে চিংড়ি রেনু পাচারের সংবাদ সংগ্রহ কালে  রেনু পাচারের মূল হোতা লুৎফর দেওয়ানের নেতৃত্বে একদল সন্ত্রাসী দেশীয় ধারালো অস্ত্র ও লোহার রড দিয়ে অতর্কিত হামলা চালিয়ে মাই টিভি (ভোলা দক্ষিণ) প্রতিনিধি সিরাজ মাসুদ, দক্ষিনের ক্রাইম পত্রিকা প্রতিনিধি জিহাদুল ইসলাম,  চরফ্যাশন প্রতিনিধি ইলিয়াছ ও কামরুন নাহার শিলাসহ চার সংবাদকর্মীকে আহত করে।  এসময় তাদের সাথে থাকা ক্যামেরা,ল্যাপটপ সন্ত্রাসীরা নিয়ে যায় ও মাইক্রোবাস ভাঙচুর করে।

 এঘটনায় ভোলা জেলার  বিভিন্ন সাংবাদিক সংগঠন  তীব্র নিন্দা ও তদন্ত সাপেক্ষে বিচার দাবী করেন।

চুয়াডাঙ্গায় করোনার বাম্পার ফল, দুই দিনেই আক্রান্ত ৭৯ জন

চুয়াডাঙ্গায় করোনার বাম্পার ফল, দুই দিনেই আক্রান্ত ৭৯ জন





মোঃ কাউসার আলী
চুয়াডাঙ্গা প্রতিনিধি

দেশের দক্ষিণ- পশ্চিম দিকে অবস্থিত ১১৭০.৮৭ বর্গ কি.মি আয়তনের ছোট্ট একটি জেলা শহর চুয়াডাঙ্গা।আর সেই ছোট্ট জেলা শহরটিই এখন করোনা উর্বর ভূমি।গত দুই দিনে করোনায় আক্রান্ত হয়েছে ৭৯ জন।এই জেলা শহরে এখন মোট আক্রান্ত ৪৪৮ জন।দিনে দিনে আক্রান্তের সংখ্যা বাড়লেও সাধারণ জনগণ সেটাকে তোড়ায় কেয়ার।সাধারণ জনগণের ভিতর নেই কোন সামাজিক দূরত্ব এবং মাস্ক পরার প্রবনতা।চায়ের দোকানে তারা একসাথে বসে চা,সিগারেট খাচ্ছে আর আড্ডায় ব্যাস্ত।জেলা শহরের মাকের্ট গুলোতেও নেই প্রতিরোধ মূলক ব্যবস্থা। যে যার মতো চলাচল করছে।এ বিষয়ে প্রশাসনও নিরব ভূমিকা পালন করছে।গত কাল ২০ জুলাই কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৯১ জনের নতুনা পরীক্ষা করে ৪৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।গত ১৯ জুলাই তারিখে ৪৮ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।এ থেকে দেখা যাচ্চে দিনদিন পরীক্ষা করার হার বাড়ছে আর সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।
২০ জুলাইয়ের রিপোর্ট অনুযায়ী আক্রান্ত ৪৮ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদরে ৩১ জন,আলমডাঙ্গা উপজেলায় ০৯ জন,দামুড়হুদা উপজেলায় ০৫ জন এবং জীবননগর উপজেলায় ০৩ জন।

চুয়াডাঙ্গা সদরে ৩১ জনের এলাক ভিত্তিক তালিকাঃ
কেদারগন্জ পাড়ায় ০২ জন,এতিমখানা পাড়ায় ০১ জন,ডিসি অফিস ০১ জন,মাষ্টার পাড়া ০৪ জন,ফেরিঘাট পাড়া ০৩ জন,ইসলাম পাড়া ০১ জন,দৌলতদিয়াড় ০১ জন,BRTA অফিস ০১ জন,সাদেক অালী মল্লিক পাড়া ০১ জন,জীবননগর বাসস্ট্যান্ড পাড়া ০১ জন,বড়বাজার পাড়া ০২ জন,হাজরাহাটি ০১ জন,শশ্মান পাড়া ০১ জন,দক্ষিন গোরস্থান পাড়া ০১ জন,হাতিকাটা পল্লি বিদ্যুৎ অফিস ০১ জন,ঝিনাইদহ বাসস্ট্যান্ড পাড়া ০১ জন,টাউন ফুটবল মাঠ ০১ জন,মল্লিক পাড়া ০৪ জন এবং থানা কাউন্সিল পাড়ায় ০১ জন

আলমডাঙ্গায় ০৯ জনের এলাকা ভিত্তিক তালিকাঃ
পাইকপাড়া কালিদাসপুর ০৬ জন এবং থানা পাড়ায় ০৩ জন।

দামুড়হুদায় ০৫ জনের এলাকা ভিত্তিক তালিকাঃ
শ্যামপুর দর্শনা ০১ জন,মোবারক পাড়া ০১ জন,দর্শনা ০১ জন,লোকনাথপুর ০১ জন,দশমি পাড়ায় ০১ জন।

জীবননগরের ০৩ জনের এলাকা ভিত্তিক তালিকাঃ

পৌরসভা ০১ জন,মধুমতি ব্যাংক ০১ জন এবং হাসপাতাল পাড়ায় ০১ জন।

দিনেদিনে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও বাড়ছেনা সাধারণ মানুষের সচেতনতা।তাই প্রশাসনের এখনই উচিত কঠোর ব্যবস্হা গ্রহণ করা অথবা জেলা শহরকে লকডাউন ঘোষনা করা। যদি এখনই উপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করা হয় তবে যেকোন সময় করোনা বিস্ফোরণ ঘটতে পারে জেলা শহরে।

কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানার সিনিয়র সচিব পদে পদোন্নতি

কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানার সিনিয়র সচিব পদে পদোন্নতি
তাহের খান,কোটচাঁদপুর (ঝিনাইদহ)  উপজেলা প্রতিনিধিঃ
ঝিনাইদহ জেলার কোটচাাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব নাজনীন সুলতানা  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নোতি পেয়েছেন। গত ০২ জুলাই বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারী করা হয়।

জনাব নাজনীন সুলতানা ২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর থেকে কোটচাঁদপুর উপজেলার নির্বাহী অফিসারহিসাবে দায়িত্বভার গ্রহন করেন। কর্মক্ষেত্রে প্রায় তিন বছর যাবৎ অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে কোটচাঁদপুর উপজেলার নির্বাহী অফিসার হিসাবে দায়িত্বপালন করেছেন। বর্তমান করোনা মহামারীতে তিনি সরকারী নির্দেশনা অনুযায়ী একজন সফল যোদ্ধা হিসেবে সকলের সুনাম অর্জন করেছেন। স্বাস্থ্য সচেতনতা, সামাজিক দূরত্ব সঠিক ভাবে মেনে চলা, অসহায়দেরকে সময়মত সাহায্য করা সহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজের জন্য এলাকাবাসীর অত্যন্ত প্রিয় হয়ে উঠা এ কর্মকর্তা ২৯ তম বিসিএস ক্যাডারের একজন চৌকস কর্মকর্তা।

জনাব নাজনীন সুলতানার এ পদোন্নোতিতে কোটচাঁদপুরের সর্বস্তরের জনগণ আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জানানো হচ্ছে বিদায়ী সম্বর্ধনা।