পটুয়াখালীতে চাঁদাবাজি ও সাংবাদিকদের নির্যাতনসহ একাধিক মামলার আসামি মোসারেফ গ্রেফতার

পটুয়াখালীতে চাঁদাবাজি ও সাংবাদিকদের নির্যাতনসহ একাধিক মামলার আসামি মোসারেফ  গ্রেফতার




নাঈমুর রহমান কুয়াকাটা (পটুয়াখালী)  প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার কুয়াকাটার  পৌরসভার বর্তমান  মেয়র ও লতাচাপ‌লি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের ভাই কুখ্যাত সন্ত্রাসী  মোশারেফ মোল্লাকে গ্রেফতার করেছে মহিপুর থানা  পুলিশ꫰

পুলিশ সূত্রে জানাযায়, তিনি ছিলেন একাধিক জমি দখল  সন্ত্রাসী  মামলাসহ মহিপুরে একাধীক সাংবাদিকদের  নির্যাতন সহ চাঁদাবাজি মামলার প্রধান আসামি মোশারেফ মোল্লা দীর্ঘদিন পুলিশের চোখকে ফাকি দিয়ে ধরাছোঁয়ার বাইরে আত্নগোপন করে  ছিল ꫰ 

 গত মঙ্গলবার (২৮ জুলাই-২০২০ ইং) দিবাগত রাত সাড়ে ১২টার সময় নিজ বাড়ি় আলীপুরা থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম  হয়।

এছাড়া ও মোশারেফ মোল্লা একক ক্ষমতার প্রভাব খাঁটিয়ে সাধারণ মানুষকে জিম্মি ক‌রে জোরপূর্বক অন্যের জমি দখল করা ও কাউকে তোয়াক্কা না করেই চলছিল। মানুষকে হয়রানী তার পেশা ও নেশা ছিল। এদিকে গ্রেফতারের খবর পেয়ে এলাকার সাধারণ মানুষের মধ্যে স্বস্তি বিরাজ করছে ꫰

এবিষয়ে মহিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুজ্জামান স্বত্যতা স্বীকার করে প্রতিবেদককে জানায়, আসামি মোশারেফ মোল্লা দীর্ঘদিন পুলিশের চোখকে ফাকি দিয়ে ধরাছোঁয়ার বাইরে ছিল ꫰ তাই গোপন সংবাদের ভিত্তিতে তাকে নিজ বাড়ী থেকে গভীর রাএে নিজ বাসা থেকে গ্রেফতার করা হয় ꫰ এবং আজ বুধবার তাকে জেলহাজতে প্ররন করা হয় বলে  তিনি জানান ।।

শৈলকুপায় গ্রামবাসী কে হেয় প্রতিপন্ন করে ফেসবুকে পোস্ট,গ্রামবাসীর প্রতিবাদ

শৈলকুপায় গ্রামবাসী কে হেয় প্রতিপন্ন করে ফেসবুকে পোস্ট,গ্রামবাসীর প্রতিবাদ




সম্রাট হোসেন, শৈলকুপা (ঝিনাইদহ)  সংবাদদাতাঃ

ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার বেড়বাড়ি গ্রামের নাম উল্লেখ্য করে একই উপজেলার চণ্ডিপুর গ্রামের মৃত লাল্টু শাহের ছেলে বিশ্ব বাটপার, চোর সৈকত ইসলাম নামের একটা ছেলে Jhenaidah Dristice  গ্রুপে একটা পোস্টে বাজে ভাবে, বেড়বাড়ি গ্রামের সকল মা বোন কে নিয়ে কমেন্ট করেছে। বেড়বাড়ি গ্রাম বাসির এই বিষয় নিয়ে খুব উত্তেজিত হয়ে আছে। যে কোন সময় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে। এই বিষয় নিয়ে আমি শৈলকুপা থানা ওসি সাহেবর সাথে কথা বলেছি, তিনি আমাকে  সকল প্রমাণ নিয়ে থানায় জিডি করতে বলেছেন। ঐই একই ছেলে বেড়বাড়ি গ্রামের একটা মেয়েকে গাড়াগঞ্জ বাস স্টাণ্ডে মহাসড়কে শতশত লোকের মাঝে শানিলতাহানি করতে চাই।এই নিয়ে তখন দুই গ্রামের মুরব্বিদের নিয়ে বিষয় টা মিমাংসা করা হয়।কিন্তু আজ সেই একই ছেলে কর্তৃক  আবার ফেসবুকে পোস্ট করার জন্য বেড়বাড়ি গ্রাম বাসি তার তীব্র নিন্দা ও কঠোর  শাস্তি দাবি করছে।

কয়রা-পাইকগাছার সাবেক এমপি শেখ নূরুল হকের মৃত্যু

কয়রা-পাইকগাছার সাবেক এমপি শেখ নূরুল হকের মৃত্যু




কয়রা ( খুলনা)  প্রতিনিধিঃ 
আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ মোহাম্মদ নূরুল হক (৮০) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন: إِ

বুধবার (২৯ জুলাই) দুপুর সোয়া ২টার দিকে ঢাকার একটি বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, শেখ নূরুল হক গত ৯ জুলাই করোনা আক্রান্ত হয়ে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ২৩ জুলাই তার করোনা নেগেটিভ আসলেও বুধবার দুপুরে হঠাৎ করে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন।

সেভ দ্য টুমরো সাতক্ষীরা টিম এর উদ্যোগে অসহায় প্রতিবন্ধীদের মাঝে ঈদ উপহার প্রদান

সেভ দ্য টুমরো  সাতক্ষীরা টিম এর উদ্যোগে অসহায় প্রতিবন্ধীদের মাঝে ঈদ উপহার প্রদান




আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃ "চলোবন্ধু বদলে যাই মানবতার বিশ্ব চাই " এই শ্লোগানকে সামনে রেখে মানবতার সংগঠন সেভ দ্য টুমরো সাতক্ষীরা শাখার তত্বাবধানে  মঙ্গলবার (২৮ জুলাই) বিকালে সাতক্ষীরা পৌরসভার ৭ নং ওয়ার্ড এর খড়িবিলা সরকারি  প্রাথমিক বিদ্যালয় মাঠে দুস্থ অসহায় ৩০ টি প্রতিবন্ধী পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। 
উক্ত উপহার সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সেভ দ্য টুমরো সাতক্ষীরা শাখার সভাপতি 
মোঃ মুজাহিদুল ইসলাম, সাধারন সম্পাদক আরিফ হোসেন, ত্রান ও কর্মসংস্থান সম্পাদক মোঃ আব্দুল হামিদ, অর্থ সম্পাদক আসিফ হোসেন,
সদস্য- আল মামুন বাবু,  আল মামুন প্রমুখ।

প্রতাপনগরে সমাজ সেবক মুয়াজ্জাজের দাফন সম্পন্ন

প্রতাপনগরে সমাজ সেবক  মুয়াজ্জাজের দাফন সম্পন্ন




আহসান  উল্লাহ  বাবলু উপজেলা প্রতিনিধি ঃ দক্ষিণ বঙ্গের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান প্রতাপনগর এ বি এস সিঃ ফাজিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা, দক্ষিন খুলনার হাজারো আলেমের ওস্তাদ, বহু দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম আল্লামা বোরহান উদ্দীন (রঃ) এর ৫ম সন্তান মুয়াজ্জাজ হাসান (৫০) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন।) 
প্রতাপনগর সিনিঃ মাদ্রাসার গভর্নিং বডির সাবেক সদস্য আল-ক্বাছওয়া ট্রাভেলস আল-হজ্জ অল-ওমরাহ স্বত্বাধিকারী মুয়াজ্জাজ আকর্ষিক অসুস্থতায় মঙ্গলবার বিকাল ৩.৫৫ মিনিটে ঢাকার আল বারাকা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যু কালে স্ত্রী, দুই পুত্র, দুই কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয় স্বজন গুনগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার সকাল ৯ টায় প্রতাপনগর সিনিঃ মাদ্রাসা মাঠে মরহুমের জানাযা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ পূর্বে আলহাজ্ব মাওলানা আল আমিন এর উপস্থাপনায় বক্তব্য রাখেন, মরহুমের বড় ভ্রাতা ঢাকা আলিয়া মাদ্রাসার সহযোগী অধ্যাপক আলহাজ্ব মাওলানা মেহেরুল্লাহ, সাবেক উপাধ্যক্ষ মাওলানা রুহুল আমিন, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মান্নান, বিশিষ্ট সমাজ সেবক মাওলানা নুরুল আফসার, মরহুমের ক্লাসমেট আলহাজ্ব মাওলানা কামরুজ্জামান, আলহাজ্ব মাওলানা মুয়াজ্জাম হোসাইন, বিশিষ্ট ব্যবসায়ী মামুনুর রশিদ, আলহাজ্ব কওছার আলী। জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

হরিনাকুন্ডুতে মিলন হত্যার প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ

হরিনাকুন্ডুতে মিলন  হত্যার প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ



খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার ভবানীপুর বাজারে প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত মিলন আহমেদ এর হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ করেছে এলাকাবাসী। বুধবার দুপুর ২ টার দিকে আশপাশের বিভিন্ন এলাকার মানুষ এক হয়ে ইউনিয়ন পরিষদ ভবনের সামনে থেকে বিক্ষোভ শুরু করে। এরপর বিভিন্ন স্থান প্রদক্ষিণ শেষে ভবানীপুর ক্যাম্পের সামনে গিয়ে শেষ হয়। 
বিক্ষোভ কালে এলাকাবাসী জানান, হত্যাকান্ড ঘটানোর ৩ দিন পার হলেও পুলিশ হত্যাকারী জুয়েল সহ অন্যান্যদের গ্রেফতার করতে পারেনি। অবিলম্বে আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
উল্লেখ্য, পূর্ব শত্রুতার জেরে গত সোমবার মিলন ভবানীপুর বাজার মসজিদ থেকে আসরের নামাজ পড়ে বাইরে বের হওয়া মাত্রই কুষ্টিয়ার ইবি থানার অর্ন্তগত বলরামপুর গ্রামের মোতালেব ফকিরের ছেলে জুয়েল তাকে ছুরিকাঘাতে হত্যা করে। এর পর থেকেই সে পলাতক রয়েছে। হত্যাকান্ডের দিন রাতেই নিহত মিলনের পিতা খলিশাকুন্ডু গ্রামের বাসিন্দা ইসহাক আলী বাদী হয়ে হরিনাকুন্ডু থানায় জুয়েল সহ অজ্ঞাত আরো ৪/৫ জনের নামে মামলা দায়ের করে।

দুর্যোগে কেউ মনোবল হারাবেন না - পলক দ্রুত বাঁধ পুনর্নির্মাণ করা হবে -পলক

দুর্যোগে কেউ মনোবল হারাবেন না - পলক দ্রুত বাঁধ পুনর্নির্মাণ করা হবে -পলক





রাজু আহমেদ, নাটোর : 
আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমার চলনবিলের মানুষের পাশে আছি, থাকবো, ইনশাআল্লাহ।

বন্যার্তদের পাশে থেকে সরকারী সকল দপ্তর কাজ করছে, তারা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। বন্যায় গ্রামীন সড়ক, জনপদ, রাস্তা, পুকুর ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যা নেমে গেলে আমরা পুনর্বাসনের ব্যবস্থা করবো। 
দুর্যোগ মোকাবেলা করতে সক্ষম হবো, ইনশাআল্লাহ। কেউ মনোবল হারাবেন না।

বুধবার কলম ইউনিয়নের কলকলি, কালিনগর,কলম গ্রামে ত্রাণ বিতরন কালে উপরোক্ত কথা বলেন। 

এসময় উপস্থিত ছিলেন, কলম ইউপি চেয়ারম্যান মঈনুল হক চুনু, এলজিইডির নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম , উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব রনজিৎ কুমার,  পাউবোর ঠিকাদার আব্দুল জব্বার সরদার প্রমূখ। 

এসময় তিনি ৩ শ জনকে ত্রান এবং ১৭১৬ জনকে ভিজিএফ চাল প্রদান করেন।
 এর আগে তিনি বন্যায় ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন। পরে তিনি সিংড়া পৌর এলাকার ৭০ টি পরিবারকে ত্রান সামগ্রী প্রদান করেন। 

এসময় সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌসসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বুধহাটায় ২নং বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন

বুধহাটায় ২নং বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন




আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার বুধহাটায় ২নং বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন ও আইন শৃংখলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

আশাশুনি থানা পুলিশের আয়োজনে স্কুল কার্যালয়ে বিট পুলিংি কার্যারয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ বি এম মোস্তাকিম। আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান শিক্ষক দাউদ হোসেন, বিট অফিসার এসআই শরীফ এনামুল হক, বিট সহকারী এএসআই কায়ছাদুল ইসলাম, এছমাইল হোসেনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি তার ভাষণে বলেন, সরকার দেশ থেকে সন্ত্রাস, নাশকতা, মদ, জুয়া, দুর্নীতিসহ সকল অপরাধ নির্মূল করতে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন। পুলিশ বাহিনী এসব কাজ বাস্তবায়নে প্রধানতঃ দায়িত্ব পালন করে থাকেন। আমরা সকলে পুলিশকে সহযোগিতা করলে এলাকা তথা দেশ থেকে সকল অন্যায়, দুর্নীতি ও অপরাধ রুখে দেওয়া সম্ভব হবে। ওসি গোলাম কবির “মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার" এই শ্লোাগানকে সামনে রেখে তার বক্তব্যে বলেন, সাধারণ মানুষের হাতের কাছে পুলিশের সেবা পৌঁছে দিতে সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান স্যারের দিকনির্দেশনায় বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন করা হচ্ছে। সাধারণ মানুষ যাতে দ্রততার সাথে আইনি সহযোগিতা পেতে পারে সেজন্য আমরা বদ্ধপরিকর। আশাশুনি থানা কে দুর্নীতি, দালাল, জুয়া, বাল্যবিবাহ ও মাদক মুক্ত করতে আমি সকলকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। যদি কোথাও কোন দুর্নীতিবাজ ও মাদক ব্যবসায়ী থেকে থাকে তাহলে সঙ্গে সঙ্গে আমাকে বলবেন, আমি দ্রুত ব্যবস্থা নেব। থানায় জিডি ও অভিযোগ করতে কোন টাকা লাগে না। আপনারা আপনাদের সন্তানের দিকে খেয়াল রাখেন তারা কি করছে নজর রাখেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্কুল চত্বরে বহু মানুষের উপস্থিতিতে আইন শৃংখলা বিষয়ক বিশেষ সভায় অতিথিবর্গ অংশ নেন।

ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান ও নাভারণ ইউনিয়ন আ'লীগের সহ সভাপতির রোগমুক্তির জন্য দোয়া

ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান ও নাভারণ ইউনিয়ন আ'লীগের সহ সভাপতির রোগমুক্তির জন্য দোয়া




মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা ও নাভারণ ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি হারুন অর-রসিদ  করনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় নাভারণ ইউনিয়নের ৯ নং ওযার্ড যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান সুজন তার নিজ উদ্যোগে বায়সা-চাঁদপুর বাজার জামে মসজিদে ভাইস চেয়ারম্যান সেলিম রেজা ও ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি হারুন রশিদ এর জন্য দোয়ার আয়োজন করেন ও মহান আল্লাহর নিকট তাদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

প্রধান মন্ত্রীর পক্ষ থেকে নোয়ালীর ১০ হাজার পরিবারকে ঈদ উপহার বিতরণ

প্রধান মন্ত্রীর পক্ষ থেকে নোয়ালীর  ১০ হাজার পরিবারকে ঈদ উপহার বিতরণ
 



মোঃরুবেল হোসাঈন শুভ,নোয়াখালী প্রতিনিধি:প্রধান মন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নোয়াখালী সদর উপজেলা পরিষদের উদ্যোগে ১০ হাজার অসহায় মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীর মাঝে ঈদ উপহার  বিতরণ করা হয়।সদর উপজেলার চেয়ারম্যান এ.কেে.এম সামছুদ্দিন জেহান ২ দিন ব্যাপী বিতরণী কার্যক্রম শুরু করেন ।আজ উপজেলা সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয় । আগামিকাল বৃহস্পতিবার এ কার্য ক্রম চলবে।সরকারের পাশাপাশি ব্যাক্তিগতে উদ্যোগেও স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী  নির্দেশে চাউল ও ঈদ উপহার বিতরন করেন।মুক্তিযোদ্ধা,প্রতিবন্ধী ও অসহায় দুস্থদের মাঝে ১০ কেজি করে চাউল ও ঈদ উপহার বিতরন করেন।

মাধবপুরে এবারের ঈদে ক্ষুদ্র কাপড় ব্যবসায়ীরা হতাশ

মাধবপুরে এবারের ঈদে ক্ষুদ্র কাপড় ব্যবসায়ীরা হতাশ

 
লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃকরোনাকালে সবকিছুতে বিপর্যয় ঘটায় কোনো প্লাটফর্মেই আসলে কোনো কাজের কাজ হচ্ছেনা। সবকিছুই যেন এলোমেলো করে দিয়েছে এই মহামারী। হবিগঞ্জের মাধবপুরে যেমন নিম্ন আয়ের ক্ষুদ্র কাপড় ব্যবসায়ীরা আর্থিক সংকটে পড়েছে ঠিক তেমনি উচ্চ আয়ের ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর মালিকরাও বিপাকে পড়েছে। তবে এক্ষেত্রে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ক্ষুদ্র কাপড় ব্যবসায়ীরা। কারণ বড় বড় কাপড় ব্যবসায়ীরা নানা কৌশল অবলম্বন করে তাদের ক্ষতির পরিমাণ মোটামুটি পুষিয়ে নিতে পারলেও পারেনি ক্ষুদ্র ব্যবসায়ীরা। এদিকে ঈদুল ফিতর যেতে না যেতেই ঘুরেফিরে ঈদুল আযহার আগমন হতে যাচ্ছে।

কিন্তু চারদিকে যেন সুনশান-নিস্তব্ধতা বিরাজ করছে। খুব একটা আমেজ দেখা যাচ্ছে না মাধবপুর বাজারে, নেই আগের মতো উৎসবমুখর পরিবেশ। ঠিক যেমনটা গত ঈদুল ফিতরেও লক্ষ্য করা গিয়েছিল। এই বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস চলমান পৃথিবীর অধিকাংশ কাজই থেমে দিয়েছে বলতে গেলে। এদিকে করোনা কালীন ক্ষতির পরিমাণের ভার সইতে পারছেনা আমাদের দেশের বেশিরভাগ নিম্ন স্তরের মানুষ। যদিও পরে দেশে লকডাউন তুলে নেওয়ায় কাজের গতি কিছুটা স্বাভাবিক হয়েছে কিন্তু দীর্ঘদিনের লকডাউন মানুষকে অর্থভাবে ফেলেছিলই।

এই ক্ষতির পরিমাণ কতটুকু কাটিয়ে উঠেছে স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীগুলো ও তাদের বর্তমান আয়ের অবস্থা কেমন এটা জানতে সরেজমিনে মাধবপুর পৌর বাজারের বিভিন্ন গলিতে গড়ে উঠা স্থানীয় মার্কেটগুলোতে দেখা যায়। সেখানে কাপড় ব্যবসায়ী ফোর-জি কালেকশনের স্বত্ত্বাধিকারী টিটু সরকার বলেন, করোনার ভাইরাসের কারণে লকডাউন অবস্থায় দোকানপাট বন্ধ ছিল কয়েকমাস এই সময়টাতে ব্যবসা করতে পারিনি অনেক ক্ষতি হয়েছে। আর্থিকভাবে। এখনও যে খুব ভালোভাবে ব্যবসা করতে পারছি তাও কিন্তু নয়। শেখ ম্যানশন মার্কেটের অর্পন কালেকশনের মালিক টিটু সরকার (২) বলেন আগের মতো কাস্টমার নেই। বিক্রি খুব কম হচ্ছে আজকাল বলতে গেলে মানুষ আসছে না।

আগে ঈদের মৌসুম আসলে ব্যস্ততায় দিন কাটাতাম। এমনকি অনেক সময় রাতেও ঘুমাতে পারিনি ঈদের ঝামেলায়। কিন্তু এখন দোকানে বসে বসে সময় পার করছি শুধু শুধু যদিও ঈদ আসতে বেশি দিন নেই। তবুও কোনো ক্রেতার সন্ধান তেমন মিলছে না মার্কেটে।

চৌগাছায় রাস্তা সংস্করণে দিঘড়ী গ্রাম বাসীর খোলা চিঠি

চৌগাছায় রাস্তা সংস্করণে দিঘড়ী  গ্রাম বাসীর খোলা চিঠি





চৌগাছা(যশোর) প্রতিনিধি:মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়, ভিশন-২১,ভিশন-৪১,অষ্টম পঞ্চবার্ষকী পরিকল্পনা বাস্তবায়ন,SDG ও MDG লক্ষ্য বাস্তবায়ন, এবং গ্রামকে শহরে পরিণত করার মতো উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়নের প্রধান অন্তরায় অনুন্নত যোগাযোগ ব্যবস্থ।
আমি চৌগাছা উপজেলার অন্তর্গত ঐতিহ্যবাহি একটি গ্রাম দিঘড়ী গ্রামবাসীর পক্ষ থেকে অত্র এলাকার অনুন্নত যোগাযোগ ব্যবস্থার কথা বলছি,এলাকার ৯৮ শতাংশ মানুষ কৃষির উপর নির্ভশীল।মাঠ থেকে ফসল গৃহজাত করণ এবং বাজারজাত করণে নানা প্রতিকূলতা সৃষ্টি হচ্ছে দিনের পর দিন।শিক্ষা ক্ষেত্রেও অবনতি একমাত্র বাধা অনুন্নত যোগাযোগ ব্যবস্থা।সাম্প্রতিক প্রলয়ঙ্কারী প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় আম্পানের হানায় লণ্ডভণ্ড হয়ে গেছে গ্রামের অন্যতম একটি রাস্তা। গ্রীষ্মের ধুলাবালি আর বর্ষার কাদায় আচ্ছাদিত গ্রামের সকল রাস্তা।
অত্র এলাকার যাতায়াতের ৭টি রাস্তা আছে সবগুলোই কাঁচা, ধুলাবালু ও কাদাযুক্ত। যার মধ্যে দুটি প্রধান রাস্তা রয়েছে।মাঠ থেকে ফসল ঘরে তোলা এবং ফসল বাজারজাত করার জন্য বিশেষ ভাবে গুরুত্ব বহন করে যা চৌগাছা বাজার এবং পুড়াপাড়া বাজারের সাথে সংযুক্ত। মাশিলা বাজার থেকে সাংঞ্চাডাঙ্গা পর্যন্ত ৭ কিলোমিটার,অত্র গ্রাম থেকে কাকুড়িয়ার দূরত্ব ১ কিলোমিটার,দিঘড়ী মাদ্রাসা থেকে মাধবপুর ২ কিলোমিটার, মাশিলা বাজার পর্যন্ত ৩ কিলোমিটার, সাংঞ্চাডাঙ্গা বাজার পর্যন্ত ৩ কিলোমিটার। অত্র গ্রামের সাথে যাতায়াতের জন্য সড়ক সংযুক্ত রয়েছে,কাকুড়িয়া,সাংঞ্চাডাঙ্গা,দেবালয়,কমলাপুর, পুড়াপাড়া,চুটারহুদা,মাকাপুর, বল্লবপুর,নায়ড়া,গয়ড়া,হিজলি,তিলেকপুর,মাশিলা, মষ্সমপুর,দিঘলসিংহা,চাঁদপুর,চৌগাছা, তারনিবাস,কদমতলা,স্বরুপদাহ,মাধবপুর,খড়িংঞ্চা ও অন্যান্য ৪০-৫০টি গ্রামের সাথে। অত্র গ্রামে ৮০০০ মানুষের বসবাস,ভোটার সংখ্যা ৫০০০জন।গ্রামে একটি স্কুল, একটি মাদ্রাসা, একটি প্রাইমারী স্কুল, একটি ক্লিনিক,একটি বাজার,দুটি মসজিদ রয়েছে।শিক্ষার হার ৬০ শতাংশ, দারিদ্র্যের হার ৭০শতাংশ,উন্নয়নের হার ৫ শতাংশ। 
এমতাবস্থায় উন্নত যোগাযোগ ব্যবস্থা গ্রামবাসীর প্রাণের দাবি। দ্রুত রাস্তা পাকাকরণ এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আমরা গ্রামবাসী  কর্তৃপক্ষ্যের দৃষ্টি আকর্ষণ করছি।

নোয়াখালীতে ছিনতাইয়ের নাটক সাজিয়ে বিকাশের ৯০ লাখ টাকা আত্মসাৎ ,ম্যানেজারসহ আটক-২

নোয়াখালীতে ছিনতাইয়ের নাটক সাজিয়ে বিকাশের ৯০ লাখ টাকা আত্মসাৎ ,ম্যানেজারসহ আটক-২

          
                            
মোঃরুবেল হোসাঈন শুভ ,নোয়াখালী প্রতিনিধি:  নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিকাশের ৯০ লাখ টাকা ছিনতাইয়ের এর নাটক সাজিয়ে আত্মসাতের অভিযোগে বিকাশের ম্যানেজার সহ ২ জনকে আটক করেছে পুলিশ।  বুধবার ২৯ জুলাই দুপুরে কোম্পানীগঞ্জ থানার পরিদর্শ ক (তদন্ত) করে ছিনতাইয়ের নাটক বর্ণনা দেন।আটককৃত সুমন মজুমদার (৪০) উপজেলা চরপার্ব তী ইউনিয়নের ৩ ওর্য়াডের সন্তোষ কুমার মজুমদারের ছেলে এবং বিকাশের কোম্পানীগঞ্জ উপজেলা শাখার ম্যানেজার শিশির মজুমদার (৩৬) চর হাজারী ২ নং ওর্য়াডের রাগারগো বাড়ির বিনোদ বিহাররি ছেলে।                        কোম্পানীগঞ্জ থানার পুলিশ বলেন আমরা খবর পাই বুধবার ২৯ জুলাই সকাল ৯ টায় উপজেলা চর হাজারী ইউনিয়নের ২ নং ওর্য়াডের আলী আহমেদ বাড়ীর সামনে থেকে বিকাশের ডিস্ট্রিবিউশন হাউজ এ,এস কমিনিকেশন -২ (চৌমুনীর) ৯০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে

সাধারণ জ্ঞানের আসর-০১

সাধারণ জ্ঞানের আসর-০১
 



শিক্ষা ডেস্কঃ
১. বাংলা  একাডেমির মুলভবনের নাম কি? উঃ- বর্ধমান হাউজ
২. সংসদ ভবনের স্থপতি কে? উঃ - লুই আই কান
৩. পদ্মা ও যমুনা কোথায় মিলিত হয়েছে? উঃ - গোয়ালন্দ
৪. জাতিসংঘ কোন সালে প্রতিষ্ঠিত হয়?  উঃ -১৯৪৫ সালে 
৫.বরিশালের প্রাচীন নাম কি?  উঃ- বাকলা 
৬. ডিম - ৮ এর সদর দপ্তর কোথায়? উঃ -ইস্তাম্বুল 
৭. মাটির ময়না ছবির পরিচালক কে?  উঃ- তারেক মাসুদ 
৮. ইস্তিফাদা কী?  উঃ- প্যালেস্টাইনের জাগরণ
৯. মহাত্মা গান্ধী বাংলাদেশের কোন জেলায় সফর করেছিলেন? উঃ- নোয়াখালী 
১০. বুলবুল -ই- হিন্দ কাকে বলা হয়?উঃ- তানসেনকে

আশাশুনির আনুলিয়ায় ভিজিএফের চাউল বিতরণ

আশাশুনির আনুলিয়ায়  ভিজিএফের চাউল বিতরণ





আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃআশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফের চাউল বিতরণ করা হয়েছে।গতকাল  সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে এ চাউল বিতরণ উদ্বোধন করেন আনুলিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর আলম লিটন। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দুর্যোগাক্রান্ত, দুঃস্থ,অতিদরিদ্র ব্যক্তি ও পরিবারের ভিজিএফ খাদ্য শস্য (চাল) সহায়তা প্রদানের ভিজিএফ কার্ডধারীগণকে জনপ্রতি ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়েছে। বিতরণকালে ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন বলেন, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ভিজিএফ কার্ডধারীদের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ করা হবে। আজ ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডের  কার্ডধারীদের মাঝে চাউল বিতরণ করা হয়েছে। এভাবে প্রতিদিন ৩টি করে মোট ৯টি ওয়ার্ডে ভিজিএফ কার্ডধারীদের মাঝে এ চাউল বিতরণ করা হবে। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য শওকত হোসেন,রফিকুল ইসলাম,আলম প্রমুখ।

কেশবপুরে যুবদল হঠাৎ চাঙ্গা পদ পেতে জোর লবিং শুরু

কেশবপুরে যুবদল হঠাৎ চাঙ্গা পদ পেতে জোর লবিং শুরু




মোরশেদ আলম যশোর ভ্রাম্যমান প্রতিনিধিঃ   
যশোর কেশবপুরের উপজেলা ও পৌর কমিটি গঠন উপলক্ষ্যে দলের মধ্যে পদ প্রত্যাশীরা পদ পেতে মাঠে নেমেছেন। পদ পেতে জোর লবিং শুরু হয়েছে। কমিটির মেয়াদ উত্তীর্ণ এর প্রায় ১৪ বছর পর কমিটি গঠন হতে চলেছে। কেশবপুরে ঝিমিয়ে পরা যুবদল চাঙ্গা হয়ে উঠেছে। দলীয় পদ প্রত্যাশীরা নেতা ও কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছে।
আন্দোলন-সংগ্রামে পরীক্ষিত নেতাকর্মীদের মূল্যায়ন করা হলে দল সুসংগঠিত হবে বলে জানান তৃণমূলের যুবদল নেতারা। কেশবপুর থানা ও পৌর যুবদলের আহবায়ক, সদস্য সচিব ও যুগ্ম আহবায়ক পদে দুই ডজন পদ প্রত্যাশীরা ফরম সংগ্রহ করেছেন। বিনা মূল্যে এ ফরম বিতরন করা হচ্ছে । কেশবপুর থানা যুবদলের আহ্ববায়ক পদে ফরম সংগ্রহ করেছেন সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা জাহাঙ্গীর কবির মিন্টু,কেশবপুর থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল গফুর,কেশবপুর থানা যুবদলের সহ সভাপতি আলমগীর সিদ্দিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দীন হলের সাবেক যুগ্ম সম্পাদক রুবায়েত শাহানাজ ,যুবদল নেতা প্রভাষক রফিকুল ইসলাম, নজরুল ইসলাম, ইয়াসির মোড়ল,সদস্যসচিব পদে কেশবপুর থানা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সহ সভাপতি গোলাম মোস্তফা, কেশবপুর থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান শিপন,সাবেক সাংগঠনিক সম্পাদক খাইরুল বাশার বাবলু, আবুল হাসান, হাবিবুর রহমাম, যুগ্ম আহ্ববায়ক পদে মাছুদুর রহমান মিলন। পৌর আহ্ববায়ক পদে কেশবপুর পৌর ছাত্রদলের সভাপতি মোকাদ্দেসুর রহমান বাবু, সাবেক ছাত্রনেতা আলম,মেহেদী হাসান হিমেল। সদস্য সচিব পদে সাবেক ছাত্রদল নেতা কবীর হোসেন রিপন, ওলিয়ার রহমান উজ্জ্বল, মতিন গাজী, নজরুল ইসলাম,ওলিয়ার রহমান, মেহেদী বিশ্বাস,আশিকুর রহমান প্রমূখ ফরম সংগ্রহ করেছে। জানা গেছে, ২০০৩সালে কেশবপুর উপজেলা যুবদলের শেষ কমিটি কমিটি গঠন হয়। কুতুবউদ্দীন বিশ্বাস কে সভাপতি, আলাউদ্দীন আলা সাধারণ সম্পাদক ও জুলমত হোসেন কে সাংগঠনিক সম্পাদক করে কমিটি গঠন করা হয়। বর্তমানে থানা যুবদলের সভাপতি কুতুবউদ্দীন বিশ্বাস পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক, থানা যুবদলের সাধারণসম্পাদক চেয়ারম্যান আলাউদ্দীন আলা পৌর বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন । সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান জুলমত আলী বিএনপি নেতা। ফলে যুবদলের সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পরে। শেখ শহীদ কে পৌর যুবদলের সভাপতি ও নুরুজ্জামান চৌধুরী কে সাধারণ সম্পাদক করা হয়। বর্তমানে দু’জনই বিএনপির স্থানীয় নেতা। কেশবপুর থানা যুবদলের আহ্বায়ক পদের প্রার্থী জাহাঙ্গীর কবীর মিন্টু বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের সাধারণ সম্পাদক পরবর্তীতে কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছি। নিজের এলাকায় ফিরে এসে দলের সকল কার্যক্রমের সাথে আছি। অপরপ্রার্থী আব্দুল গফুর বলেন কেশবপুর থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছি। দলের কার্যক্রমে নিজেকে নিয়োজিত রেখেছি।
কেশবপুর থানা যুবদলের সদস্য সচিব পদের প্রার্থী সভাপতি গোলাম মোস্তফা  বলেন রোববার রাতে মনোয়নপত্র সংগ্রহ করেছি। আমি কেশবপুর পৌর ছাত্রদলের সভাপতি , থানা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ও যশোর জেলা ছাত্রদলের সহ সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছি। দলের সকল আন্দোলন ও সংগ্রামে সক্রিয় ভূমিকা রেখেছি। দল আমাকে সঠিক মূল্যায়ন করবে বলে মনে করি। পৌর যুবদলের আহ্ববায়ক পদ প্রত্যাশী পৌর ছাত্রদলের সভাপতি মোকাদ্দেসুর রহমান বাবু বলেন দল যে সিদ্ধান্ত নেবে মেনে নিয়ে কাজ করবো। অপর প্রার্থী সাবেক ছাত্রনেতা আলম বলেন আহ্ববায়ক পদেও জন্য আবেদন করেছি। মেহেদী হাসান হিমেল ও পদের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। পৌর সদস্য সচিব পদে ওলিয়ার রহমান উজ্জ্বল বলেন দলের সাথে আছি। দল মূল্যায়ন করবে।অপর প্রার্থী সাবেক ছাত্রদল নেতা মেহেদী বিশ্বাস বলেন দল আমাকে মূল্যায়ন করবে।



শিবগঞ্জে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

শিবগঞ্জে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত




শামিম উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জ জেলা শিবগঞ্জ উপজেলার   শাহাবাজপুর ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে । 
আজ বুধবার   দুপুরে  অনুষ্ঠিত সভা  শাহাবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক তোজাম্মেল  হকের সভাপতিত্বে শুরু হয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুল আলম শাহ।

সভায় শাহাবাজপুর ইউপির ৭০টি মসজিদের ৭০ জন ইমাম অংশ গ্রহণ করেন। সভায় আসন্ন কুরবানীর ঈদে পশু জবাই, অপসারণ ও নিজ নিজ মসজিদে ঈদের নামাজ পড়া এবং মাদক প্রতিরোধ সহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ বিষয়ে আলোচনা করা হয়।

বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন শিবগঞ্জ থানা পুলিশ পরিদর্শক শাহীন রেজা , এসআই আবু সাঈদ খান, এএসআই আবুল হাসেম,   এবং ইউপি সচিব আবদুল খালেক। এ ছাড়াও উপস্থিত ছিলেন  ওয়ার্ড সদস্য  মতিউর রহমান, জাকির হোসেন,  অলিদ হাসান, আলাউদ্দীন, মোফাজ্জুল হক, জিন্নুর রহমান, জিয়াউর রহমান, সংরক্ষিত মহিলা সদস্য তানজিলা বেগম, চেমালী বেগম ও বাদেনুর বেগম সহ অন্যন্যরা ।

সিঙ্গাপুরে আজকে নতুন ৩৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত

সিঙ্গাপুরে আজকে নতুন ৩৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত


   
মোঃনাইম শেখ, সিঙ্গাপুর প্রতিনিধিঃ  আজকে ২৯ জুলাই (দুপুর ১২ টা পর্যন্ত) স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ তথ্যমতে,সিঙ্গাপুরে আজকে নতুন ৩৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট ৫১৫৩১ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। 

আজকে আক্রান্তদের মধ্যে ২ জন সিঙ্গাপুরিয়ান বা পার্মানেন্ট রেসিডেন্স, ১ জন জন ওয়ার্ক পাশ হোল্ডার যিনি ডরমিটরির বাহিরে বাস করেন ও ৪ জন বিদেশ ফেরত যারা স্টে হোম নোটিশে ছিলেন। বাকি সবাই ওয়ার্ক পাশ হোল্ডার যারা ডরমিটরিতে বাস করেন। 

করোনাভাইরাস আক্রান্ত হয়ে ২৮ জুলাই ২০১ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।এই পর্যন্ত মোট ৪৫৮৯৩ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন৷ 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত সিঙ্গাপুরে ২৭ জনের মৃত্যু হয়েছে। তাছাড়া আরো ১৪ জনের মৃত্যু হয়েছে যারা করোনাভাইরাসে পজিটিভ ছিলো৷ কিন্তু তাদের মৃত্যু করোনাভাইরাসে নয় অন্য কোন কারণে হয়েছিলো। 

১৮৫ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন তবে কেউ আইসিইউতে নেই৷ ৫০৯২ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে৷

নাভারণ ইউনিয়ন আ'লীগের সহ সভাপতি করোনায় আক্রান্ত, পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগ নেতার দোয়া প্রার্থনা

নাভারণ ইউনিয়ন আ'লীগের সহ সভাপতি করোনায় আক্রান্ত, পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগ নেতার দোয়া প্রার্থনা



 প্রেস বিজ্ঞপ্তিঃ   ঝিকরগাছা উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য, নাভারণ ইউনিয়ন যুবলীগের আগামী ভবিষ্যৎ, নাভারন ইউনিয়ন ছাত্রলীগ কে যে বুকের মধ্যে আগলে রেখেছেন প্রিয় আলমগীর ভাই এর পিতা নাভারন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হারুন-উর-রশিদ কাকা করোনা ভাইরাসে আক্রান্ত l দ্রুত কাকা যেন সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে আসেন তার জন্য সকলে আল্লাহর নিকট দোয়া করবেন l

ঝিনাইদহে স্বামী পরিত্যক্তা নারীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ

ঝিনাইদহে স্বামী পরিত্যক্তা নারীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ




খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 



ঝিনাইদহ সদর উপজেলার পুড়াবেতাই গ্রামে রেকসোনা খাতুন (৩২) নামে এক স্বামী পরিত্যক্তা নারীকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বুধবার দুপুরে গ্রামের একটি মেহগনি বাগান থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ। তাকে ধর্ষনের পর হত্যা করা হতে পারে বলে স্বজনরা মনে করছে।

রেকসোনা পুড়াবেতাই গ্রামের নুর ইসলাম নুরোর মেয়ে। তিনি রাস্তায় মাটিকাটা শ্রমিকের কাজ করতেন। গ্রামবাসি জানান, রেকসোনার একাধিক জায়গায় বিয়ে হয়। কিন্তু দাম্পত্য কলহে কোন স্বামীর বাড়িতে তার স্থায়ীভাবে ঠাঁই হয়নি। রাতের বেলা একলা বাজার ঘাটে চলাফেরা করতেন।

মঙ্গলবার বিকাল থেকে রেকসোনা নিখোঁজ ছিলেন। বুধবার দুপুরে বাড়ির কাছে একটি মেহগনি বাগানে গলায় ওড়না পেচানো অবস্থায় তার লাশ পাওয়া যায়। লাশের শরীরে কোন আঘাতে চিহ্ন না থাকলেও তার নাক দিয়ে রক্ত ঝরছিলো।

রেকসোনা হত্যার মোটিভ ও ক্লু উদ্ধারে তৎপর রয়েছে পুলিশ। তার সাবেক কোন স্বামী এই হত্যার সাথে জড়িত কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

বিষয়টি নিয়ে গান্না ইউনিয়নের বেতাই পুলিশ ক্যাম্পের তদন্ত কর্মকর্তা এসআই সিরাজুল ইসলাম জানান, প্রথমিক ভাবে আমরা মনে করছি রেকসোনাকে হত্যা করা হয়েছে।

বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। লাশ উদ্ধার করে বুধবার বিকালে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরে ফেরার পথে বিষ, বিষ মিশ্রিত মাছ, জাল ও নৌকাসহ ৭ দুর্বৃত্ত আটক

সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরে ফেরার পথে বিষ, বিষ মিশ্রিত মাছ, জাল ও নৌকাসহ ৭ দুর্বৃত্ত আটক



মোঃএরশাদ হোসেন রনি, মোংলা: সুন্দরবনে বিষ (কীটনাশক) দিয়ে মাছ ধরে ফেরার সময় ৪৮ কেজি বিষ মিশ্রিত মাছ, ২০ বোতল কীটনাশক, ১টি বেহুন্দি জাল ও ১টি নৌকাসহ ৭ দুর্বৃত্তকে আটক করেছে পুলিশ। মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী জানান, সুন্দরবনের জয়মনি, করমজল, হাড়বাড়িয়া ও তার আশপাশ এলাকায় বনদস্যু, বনের নদ-নদীতে বিষ প্রয়োগকারী ও চোরা হরিণ শিকারীদের গ্রেফতারে পুলিশের নিয়মিত টহলের অংশ হিসেবে সুন্দরবন সংলগ্ন পশুর নদীর সুন্দরতলা এলাকা থেকে বুধবার সকালে বিষ, মাছ, জাল ও নৌকাসহ ৭ দুর্বৃত্তকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতে প্রেরণ করা হবে। 

উল্লেখ্য, সুন্দরবন কেন্দ্রীক সকল ধরণের অপরাধ দমনে বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়ের নেতৃত্বে ৩ জুলাই থেকে বন এলাকা জুড়ে পুলিশের বিশেষ এ অভিযান শুরু হয়। যার ফলে এর আগেও বনের বিভিন্ন এলাকা এবং পশুর নদীতে অভিযান চালিয়ে জালসহ বেশ কয়েকজন দুর্বৃত্ত আটক করে মোংলা থানা পুলিশ

ধোবাউড়া থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

ধোবাউড়া থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের মাঝে ঈদ  সামগ্রী বিতরণ





স্টাফ রিপোর্টার, আর.জে মিজানুর রহমান ইমন  :  ময়মনসিংহের ধোবাউড়া থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের মাঝে, ত্রান সামগ্রী বিতরণ। ধোবাউড়া থানার ওসি আলী আহম্মদ মোল্লা বলেন,  ময়মনসিংহ জেলা পুলিশ সুপার জনাব  আহমারুজ্জামানের, নির্দেশে, পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) এর পক্ষ থেকে ধোবাউড়ায় বন্যা দূর্গতদের ভানবাসি মানুষের মাঝে  আমরা অল্প  কিছু বিতরণ  করতে পেরে খুব খুশী লাগছে, বিতরণের মধ্য ছিল, পোলাও এর চাল,সেমাই, চিনি,তৈল,পেকেট দুধ, থানার অফিসার ইনচার্জ আলী আহম্মেদ মোল্লার সার্বিক  সহযোগিতায়  বন্যা দূর্গতদের মাঝে ২৯/জুলাই বুধবার,দূপুর ২টায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রান পেয়ে খুব খুশী ত্রান নিতে আশা মানুষ,এসময় (পুনাকের) পক্ষে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা(ডিবি)'র এসআই আনোয়ার হোসেন,এস আই কামরুল ইসলাম। সার্বিক ব্যবস্থাপনা ও সহযোগিতায় ছিলেন, ধোবাউড়া থানার অফিসার ইনচার্জ আলী আহম্মেদ মোল্লা,ওসি তদন্ত চাঁদ মিয়া।সহযোগিতায় ছিলেন,এস আই খালেক, এস আই রতন নাগ,এএস আই হেলাল উদ্দিন, এএসআই  সাইকুল ইসলাম,এএসআই আব্দুর রাজ্জাক, সহ অন্যান্য পুলিশ সদস্য বৃন্দ।

হরিরামপুর উপজেলা বের জাল(ছোট ফাঁসের জাল) দিয়ে মাছ ধরার উৎসব চলেছে

হরিরামপুর উপজেলা বের জাল(ছোট  ফাঁসের জাল)  দিয়ে মাছ ধরার উৎসব চলেছে





আব্দুর রাজ্জাক হরিরামপুর(মানিকগঞ্জ) প্রতিনিধি: হরিরামপুর উপজেলা  চালা ইউনিয়ন ও রামকৃষ্ণপুর ইউনিয়নের পিয়াচ চর দিয়ার বিল আশ্রয়নের  এলাকায় অবৈধ ভাবে বের জাল (ছোট ফাঁসের জাল)দিয়ে অবৈধ ভাবে  মাছ ধরা হচ্ছে ,এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

এলাকাবাসী আরো বলেন,অবধৈভাবে মাছ ধরা জেলেদের নৌকায় ইঞ্জিন চালিত হওয়ার কারনে  নৌকার ঢেউ এসে অনেকের বাড়ি ঘরে আঘাত করে।

 এতে যাদের বাড়িতে পানি উঠেছে তাদের অনেক  সম্যাসা হচ্ছে বলে  জানায় স্থানীয় এলাকাবাসী।উক্ত এলা বাসী বলেন দ্রুত যেন প্রশাসন এ ব্যাপারে পদক্ষেপ নেয় এই দাবি জানায় এলাকাবাসী।

নওগাঁর আত্রাইয়ে জাতীয়তাবাদী যুবদলের আহবায়ক কমিটির অনুমোদন

নওগাঁর আত্রাইয়ে জাতীয়তাবাদী যুবদলের আহবায়ক কমিটির অনুমোদন





মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাইয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের আত্রাই উপজেলা শাখার আহবায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।
বাংলাদেশ জাতীয়বাদী যুবদল জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক,  আহবায়ক ও সভাপতি  এর সুপারিশে আহবায়ক কমিটির ৩১ জন সদস্য বিশিষ্ট তালিকা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল এর কেন্দ্রীয় চেয়ারম্যান  বরাবরে পাঠানো হয়।

গত ২৬শে জুলাই  বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির অনুমোদনে
মো.একরামুল বারী রঞ্জু কে আহ্বায়ক ও  মো.খোরশেদ আলমকে যুগ্ম আহ্বায়ক
করে অনুমোদন দেন কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

আশাশুনির শ্রীউলায় একতা বন্ধু সংঘের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ

আশাশুনির শ্রীউলায় একতা বন্ধু সংঘের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ





আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ  আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নে একতা বন্ধু সংঘের উদ্যোগে সংগঠনের  দুর্যোগ তহবিল থেকে করোনা সংকট মোকাবেলা ও আম্পান পরবর্তী সময়ে ইউনিয়নের ১০০ পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সকালে ইউনিয়নের মাড়িয়ালা মোড়স্থ সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়। এসময় ইউনিয়নের সর্বাপেক্ষা ক্ষতিগ্রস্ত ১শত পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। সংগঠনের সাধারণ সম্পাদক, গণমাধ্যম কর্মী মোস্তাফিজুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় ও সঞ্চালনায় এবং সভাপতি আসলাম হোসেনের সভাপতিত্বে বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, একতা বন্ধু সংঘের উপদেষ্টা, আশাশুনি রিপোর্টার্স ক্লাবের সভাপতি, যয়যাত্রা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি (সাতক্ষীরা) মোস্তাফিজুর রহমান, সমাজ সেবক আবু হাসান, গ্রাম্য ডাক্তার আখতারুল ইসলাম,

 সংগঠনের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, দপ্তর সম্পাদক লিটন হোসেন, অর্থ সম্পাদক নাইম হোসেন, প্রচার সম্পাদক হাফিজুল ইসলাম, সদস্য মনিরুল, আসিফ, সুমন, ইব্রাহিম, সাইফুল্লাহ, আকিদুল ইসলাম প্রমুখ।

এর আগে এ অরাজনৈতিক সংগঠন একতা বন্ধু সংঘের উদ্যোগে সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ সংস্কার, আম্পান পরবর্তী সময়ে খাদ্য সামগ্রী বিতরণ, স্বেচ্ছায় রক্তদান, করোনা ভাইরাস সংক্রামক রোধে জনসচেতনতা বৃদ্ধিতে নানাবীধ কর্মসূচিতে অংশগ্রহণ করে এলাকার সাধারন মানুষের কাছে জনপ্রীয় হয়ে উঠেছে সংগঠনের স্থানীয় এক ঝাঁক উদীয়মান তরুণ।

উপহার সামগ্রী পেয়ে উপকারভোগী জসিমন বিবি, মনোয়ারা বেগম ও শমসের আলী বলেন, এ রকম আর দু'একটি ক্লাব এলাকায় থাকলে আমাদের কষ্ট একটু হলেও কমতো।

দড়াটানায় ছুরিকাঘাতে ব্যবসায়ী গুরুতর জখম!

দড়াটানায় ছুরিকাঘাতে ব্যবসায়ী গুরুতর জখম!


 

সুমন হোসেন, যশোর জেলা প্রতিনিধি। 
যশোরে ইমরুল হোসেন (২৪) নামে এক গেঞ্জি ব্যবসায়ীকে ছুরি মেরে গুরুতর আহত করেছে দুর্র্বৃত্তরা। আহত ইমরুল শহরের ঘোপ বউবাজার ধানপট্টির আকরাম আলীর ছেলে।ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে যশোর শহরের প্রাণকেন্দ্র দড়াটানায় আরাম সু স্টোরের সামনে। আহত ইমরুল ও তার স্বজনরা জানান, একই এলাকার পারভেজ, রানা, নূরনবী পূর্বশত্রুতার জের ধরে তার পশ্চাদ্দেশে ছুরি মেরে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের সার্জারি ওয়ার্ডে দায়িত্বরত ডাক্তার রুবেল মোল্লা জানান, ইমরুলের শরীরে তিন দফা ছুরিকাঘাত করা হয়েছে। তার অবস্থা খুবই আশঙ্কাজনক। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা অথবা খুলনায় রেফার করা হবে।
কোতয়ালী থাানার ওসি মনিরুজ্জামান জানান, হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। কারা কী কারণে তাকে ছুরিকাঘাত করেছে পুলিশ তা খতিয়ে দেখছে।

দুর্যোগের মধ্যেও দেশের উন্নয়ন এগিয়ে নিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হুইপ ইকবালুর রহিম এমপি

দুর্যোগের মধ্যেও দেশের উন্নয়ন এগিয়ে নিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হুইপ ইকবালুর রহিম এমপি




 মামুনুর রশিদ ,দিনাজপুর প্রতিনিধি ঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার এই মহামারি থেকে সরে যাননি বরং এগিয়ে গেছে। দেশের এই দুর্যোগকালেও উন্নয়ন অব্যাহত রেখেছে। দরিদ্র মানুষেরা যেন করোনা ও বন্যার অভাব বুজতে না পারে সেজন্য ঘরে ঘরে খাবার পৌছে দিয়েছে। শেখ হাসিনা অসহায় ও দরিদ্র মানুষের পাশে ছিলেন ও  থাকবেন। দেশ যতদিন দুর্যোগে থাকবে ততদিন পর্যন্ত দেশে কোন রকম কোন জিনিসেই ঘাটতি হবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিন্তা করেন দুর্যোগের মধ্যেও দেশ ও দেশের মানুষদের রক্ষা করতে। আর ফখরুল-রিজভীরা টকশো করছেন। তারা মিডিয়াতে সীমাবদ্ধ রয়েছেন। তিনি বলেন, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে হলে সচেতন হতে হবে। সচেতনতার কোন বিকল্প নেই।
২৯ জুলাই বুধবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সদর উপজেলা পরিষদের হলরুমে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয় প্রাপ্ত সদর উপজেলার দুঃস্থ মুসলিম ও হিন্দু পুনর্ববাসন এবং সমাজসেবা অধিদপ্তর হতে প্রাপ্ত ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস প্রভুতি রোগীদের মাঝে মঞ্জুরীকৃত চেক বিতরন কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ক্যান্সার আক্রান্ত সহ বিভিন্ন ৩০ জন রোগীদের জন্য ৫০ হাজার করে ১৫ লাখ টাকা ও দুঃস্থ ৫৯ জনের মাঝে আর্থিক অনুদানের জন্য ১০ লাখ ৯৬ হাজার টাকার চেক প্রদান করা হয়। দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার এস এইচ এম মাগফুরুল হাসান আব্বাসীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জেসমিন, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান প্রমুখ। সঞ্চালনে ছিলেন সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জসিম উদ্দীন। শেষে সদর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল-এর উদ্বোধন করেন হুইপ ইকবালুর রহিম এমপি।

ঈদ-উল-আযহা উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার খাদ্য সামগ্রী বিতরণ

ঈদ-উল-আযহা উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার খাদ্য সামগ্রী বিতরণ




 মামুনুর রশিদ ,দিনাজপুর প্রতিনিধিঃ পবিত্র ঈদ-উল-আযহা ত্যাগের মহিমায় উদ্ভাসিত। এ ঈদ ত্যাগ স্বীকারের এক অনন্য তাৎপর্যমন্ডিত ক্ষণ। আমাদের আশ-পাশের অসহায় দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানো, তাদের সাধ্যমত সহায়তা প্রদান এ ঈদের অন্যতম দাবী। আমাদের সকলকে নিজ নিজ অবস্থান থেকে সহায়তার হাত প্রসারিত করতে হবে। তাহলে ধণী- গরির সবাই সমানভাবে ঈদের খুশী ভাগাভাগি করে নিতে পারবে। যারা এ কাজ করবে মহান আল্লাহ পাক তাদের অপর খুশী হবেন। ফলে আমরা দুনিয়া ও আখিরাত উভয় স্থান সফলভাবে লাভ করবো।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার নিজের জীবন দিয়ে শিক্ষা দিয়েছেন মানুষের জন্য নিজেকে উৎসর্গ করতে হবে। আমরা তার অনুসারী হিসেবে সাধ্যমত মানুষের পাশে দাঁড়াবার চেষ্টা করি। সবাই মিলে মানুষের পাশে দাঁড়ালে আর কোন সমস্যা থাকবে না। 
২৯ জুলাই বুধবার দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখা আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা ত্রাণ কমিটির আহবয়ক আলতাফুজ্জামান মিতা। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান নভেলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় কমিটির সিনিয়র সাধারন সম্পাদক ও মুখপাত্র মোঃ মনিরুজ্জামান জুয়েল, জেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সহ-সভাপতি অধ্যাপক আব্দুস সবুর। সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফারজানা রিনা, জয়ন্ত ঘোষ, আবুল কালাম, সিয়াম, কিরণ, আতিক ও রাকিব। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ক্ষুদে সদস্য মোঃ সিয়াম। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাল, আটা, সাবান, মাস্ক সহ বিভিন্ন সামগ্রী।

ঈদুল আযাহা'র শুভেচ্ছা জানিয়েছেন মির্জা আল মুরাদ বেগ

ঈদুল আযাহা'র শুভেচ্ছা জানিয়েছেন মির্জা আল মুরাদ বেগ





আর.জে মিজানুর রহমান ইমন,স্টাফ রিপোর্টার   ময়মনসিংহ : পবিত্র ঈদুল আযাহা উপলক্ষে ময়মনসিংহ তারাকান্দা উপজেলা ও দলের সর্বস্তরের নেতাকর্মী সহ সারা দেশ বাসীকে মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি মহোদয় ও সজীব ওয়াজেদ জয় পরিষদ পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লাইন মতিউর রহমান টিপু মহোদয়ের পক্ষ থেকে ঈদুল আযাহার শুভেচ্ছা জানিয়েছেন "সজীব ওয়াজেদ জয় পরিষদ" ময়মনসিংহ বিভাগীয় কমিটির সভাপতি মির্জা আল মুরাদ বেগ  । গত কালকে সজীব ওয়াজেদ জয় পরিষদ ময়মনসিংহ বিভাগীয় কমিটির এক আলোচনা সভায়  তিনি বলেন, এই উৎসবে আমি মহান আল্লাহর কাছে বাংলাদেশ সহ সমগ্র মুসলিম সমৃদ্ধির  শান্তি কামনা করছি । পবিত্র ঈদুল আযাহা ধনী গরীব নির্বিশেষে সকলের জীবনে বয়ে আনুক আনন্দ ও অনাবিল সুখ শান্তি  ।  বছরের দুইটি উৎসবের  মধ্যে একটি হচ্ছে কোরবানীর ঈদ  । সমাজের হিংসা বিদ্বেষ হানাহানির থেকে মুক্তির জন্য কোরবানি মহান আল্লাহ তায়ালার রহমত  । এক প্রসঙ্গে তিনি আরো বলেন, ঈদ মানেই খুশি, ঈদ মানেই আনন্দ, এই ঈদে সকল ভেদাভেদ ভুলে গিয়ে, ঈদের আনন্দ হোক মধুময়, একে অপরের প্রতি সহনশীলতা সম্প্রীতি গড়ে তুলেন  । ঈদ সবার জীবনে নিয়ে আসুক শান্তিময় ভালোবাসা সবাই কে পবিত্র ঈদুল আযাহার শুভেচ্ছা  জানাই  ।

মহম্মদপুরে গাঁজাসহ আটক দুই মাদক ব্যবসায়ী,

মহম্মদপুরে গাঁজাসহ আটক দুই মাদক ব্যবসায়ী,




মোঃকুতুবুল আলম, মহম্মদপুর(মাগুরা)

মাগুরার মহম্মদপুরের মাইজপাড়া এলাকা থেকে ৪৮০ গ্রাম গাঁজাসহ  ২ মাদক ব্যবসায়ীকে মঙ্গলবার  রাত সাড়ে ১২ টার দিকে আটক করেছে মহম্মদপুর থানা পুলিশ। আটককৃতরা হলেন  কানুটিয়া মধ্যপাড়ার মৃত সিরাজুল ইসলামের ছেলে আলি আজগর(৩৫) এবং মাইজপাড়া এলাকার মৃত নবির জমাদ্দারের ছেলে মোঃ আব্দুল্লাহ জমাদ্দার (২২)।
পুলিশ জানায়, আইজিপির নির্দেশে মহম্মদপুর থানার ওসির দিকনির্দেশনায় মাদক জিরো টলারেন্সে নামিয়ে আনতে পুলিশের অভিযান অব্যাহত।  গোপন সংবাদের ভিক্তিতে  পুলিশের এস আই রাজু, এস আই খালিদ ও এ এস আই মাহফুজ মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে মৌশা মাইজপাড়া এলাকায় অভিযান চালিয়ে গাঁজা বিক্রয়ের সময় দুজনকেই ৪৮০ গ্রাম গাঁজাসহ আটক করেন।
মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাষ  বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত, এছাড়া আটককৃতদের মাগুরা জেলহাজতে পাঠাবার প্রক্রিয়া চলমান।

মোংলায় বাঘ দিবসে বক্তারা বাঘ আমাদের গর্ব সুন্দরবন বাঁচলে বাঘ বাঁচবে

মোংলায় বাঘ দিবসে বক্তারা বাঘ আমাদের গর্ব সুন্দরবন বাঁচলে বাঘ বাঁচবে
মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ
  
বাঘ আমাদের গর্ব। সুন্দরবন বাঁচলে বাঘ বাঁচবে। তাই যে কোন মূল্যে বিশ্ব ঐতিহ্য সুন্দরবনকে রক্ষা করতে হবে। মানুষের অত্যাচারে সুন্দরবন আজ বিপর্যস্ত। এছাড়া পাচারকারী দলের শক্তিশালী সিন্ডিকেটের মাধ্যমে প্রতিনিয়ত বাঘ হত্যা করা হচ্ছে। সুন্দরবনের প্রান পশুর নদীকে শিল্প দূষণ কবল থেকে রক্ষা করতে না পারলে বাঘসহ সুন্দরবন ও প্রাণ-প্রকৃতি রক্ষা করা যাবে না। ২৯ জুলাই বুধবার সকালে বিশ্ব বাঘ দিবস উপলক্ষে মোংলার ফেরিঘাট চত্বরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা ), পশুর রিভার ওয়াটারকিপার এবং ওয়াটারকিপার বাংলাদেশের আয়োজনে সুন্দরবন  বাঁচাও, বাঘ বাঁচাও শীর্ষক মানববন্ধনে বক্তারা একথা বলেন।

বুধবার সকাল ১১টায় স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা ) এর বাগেরহাট জেলা কমিটির আহ্বায়ক মোঃ নূর আলম শেখ। সমাবেশে বক্তব্য রাখেন বাপা নেতা নাজমুল হক, কমলা সরকার, আব্দুর রশিদ হাওলাদার, সার্ভিস বাংলাদেশথর সভাপতি মোস্তাফিজুর রহমান মিলন, কবি জহির কামাল, তারুন্য মোংলার মনির হোসেন, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার মাহারুফ বিল্লাহ, শেখ রাফসান রানা প্রমূখ। মানববন্ধনে অংশগ্রহণকারীরা সুন্দরবন  বাঁচলে বাঘ বাঁচবে, পশুর নদী বাঁচাও, সুন্দরবন বাঁচাও, বাঘ বাঁচাও, টাইম ফর ন্যাচার ক্লাইমেট জাসটিস নাউ গ্রীন রিকভারী গ্রীন জবস,স্টোপ কোল, স্টপ নিউক্লিয়াির প্রভৃতি শ্লোগান লেখা প্লাকার্ড-ব্যানার নিয়ে মানববন্ধন করেন। এছাড়া বুধবার বিকেল ৪টায় বাপা এবং পশুর রিভার ওয়াটারকিপার এর আয়োজনে বাঘ দিবসে বাঘের গল্প শীর্ষক বিশেষ ভাচুর্য়াল সেমিনার অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল সেমিনারে সভাপতিত্ব করেন বাপা'র নির্বাহী সহ-সভাপতি ডা. মোহাম্মদ আব্দুল মতিন। সেমিনার সঞ্চলনা করেন বাপা'র সাধারণ সম্পাদক শরীফ জামিল এবং পশুর রিভার ওয়ারটাকিপার মোঃ নূর আলম শেখ। বাঘ দিবসে বাঘের গল্প শীর্ষক ভার্চুয়াল সেমিনারে প্যানেল আলোচক ছিলেন সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির, বাঘ বন্ধু মোঃ আলামীন মোছাল্লী, ভিলেজ টাইগার রেসপন্স টিমের নান্টু গাজী, ডলফিন কনজারভেশন টিমের টিম লিডার ইস্রাফিল বয়াতী, বাঘের আক্রমণের শিকার নুরুজ্জামান সানা, সুন্দরবন ট্যুর গাইড মোঃ নাজমুল হক, দুবলা চরের জেলে নজরুল ইসলাম, শুদ্ধপ্রাণ ক্লাবের সাধারণ সম্পাদক দীপক চন্দ্র রায় প্রমূখ।###

আপন দুই ভাই নাগরপুর সদর ইউনিয়ন আওয়ামী সেচ্ছাসেবক লীগের নেতা নির্বাচিত হলেন

আপন দুই ভাই নাগরপুর সদর ইউনিয়ন আওয়ামী সেচ্ছাসেবক লীগের নেতা নির্বাচিত হলেন



ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধি:
বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ নাগরপুর উপজেলা শাখা অধিভুক্ত নাগরপুর সদর ইউনিয়ন শাখা কমিটিতে সজিব হুসাইন মোহাম্মদ হাসানকে সহ সভাপতি ও মো.বাদশা ফাহাদকে কার্যনির্বাহী সদস্য মনোনিত করেন নাগরপুর উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগ।নব নির্বাচিত সেচ্ছাসেবক লীগ নেতা দুজনই আপন দুই ভাই।       

 মঙ্গলবার,২৮ জুলাই ২০২০খ্রি.সকাল:১০.০০ টায়  সংগঠনটি নাগরপুর উপজেলা শাখা সভাপতি মো.বাবর আল মামুন ও সাধারন সম্পাদক মো.ফারুক ইসলামের স্বাক্ষরিত আপন দুই ভাইকে তাদের সংগঠনের প্রতি ভালবাসা ও সক্রীয় থাকায় পুরস্কার হিসাবে ও সংগঠনকে আরো বেশী শক্তিশালী করার জন্য উক্ত দায়িত্ব অনুমোদন দেয়া হয়।

নব নির্বাচিত সহ সভাপতি সজিব হুসাইন মোহা.হাসানের রাজনৈতিক পরিচয় ও অন্যন্য বিবরণ:তিনি বর্তমানে সরকারি তিতুমীর কলেজ,  ইসলাম শিক্ষা বিভাগের অর্নাস চর্তুথ বর্ষের ছাত্র এবং কলেজ শাখার সক্রীয় ছাত্রলীগ কর্মী।
*সহ সভাপতি:নাগরপুর উপজেলা মুক্তিযুদ্ধ মনচ। 
*সহ সভাপতি,সরকারি তিতুমীর কলেজ ইউনিট টাংগাইল জেলা ছাত্র কল্যান পরিষদ।
*ভাইস চেয়ারম্যান,নাগরপুর ইংলিশ কেয়ার সেন্টার।
*প্রধান এ্যাডমিন ও প্রতিষ্ঠাতা,আমরা নাগরপুর বাসী অনলাইন জনপ্রিয় ও বহুল প্রচারিত পেজবুক পেজ। 
*সাংবাদিক, দৈনিক কপোতাক্ষ নিউজ।
*সাবেক মহাসচিব, দুয়াজানী কলেজ পাড়া ছাত্র কল্যান পরিষদ। 
*সাবেক অাহবায়ক,দুয়াজানী কলেজ পাড়া ছাত্র কল্যান পরিষদ।
*সাবেক সদস্য,ইয়াসিন আরাফাত কুরআনী ফাউন্ডেশন।
কর্মজীবন:
বর্তমানে নব মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের ডেপুটি ম্যানেজার,মার্কেটিং বিভাগ এ অত্যন্ত সুনামের সাথে কর্মরত আছেন।

 মো.বাদশা ফাহাদ এর রাজনৈতিক পরিচয় ও অন্যন্য বিবরণ:তিনি নাগরপুর ছাত্রলীগের একজন সক্রীয় কর্মী ছিলেন।
 *সদস্য:দুয়াজানী কলেজ পাড়া যুব পরিষদ। 

বাড়ি ও বংশ পরিচয়:হাসান ও ফাহাদ দুজনই আপন ভাই। তারা তিন ভাই বড় ভাই ইন্জি.তারিকুল ইসলাম একজন ব্যাংকার এবং ব্যবসায়ী। হাসান মেজ,ফাহাদ ছোট, মা বেঁচে আছে, বাবা নেই। বাবার নাম মো.আ.কাইয়ূম পেশায় সিএনজি(বেবী)ড্রাইভার ছিলেন। দাদার নাম-মরহুম আইয়ূব অালী। বাড়ি:নাগরপুর প্রানকেন্দ্র অবস্হিত:ঐতিহ্যবাহী দুয়াজানী কলেজ পাড়া,নাগরপুর, টাংগাইল। 

 নবনির্বাচিত সহ সভাপতি সজিব হহুসাইন মোহাম্মদ হাসান বলেন,আমি ছোট বেলা থেকেই শেখ মুজিবর রহমানের আর্দশে বিশ্বাসী ও আওয়ামী পরিবার এর একজন সক্রীয় কর্মী হিসাবে আছি এবং ভবিষ্যৎ থাকবো,ইনশাআল্লাহ।  গণমানুষের অধিকার আদায়ের পাশাপাশি জনতার বিপদের সময় অতীতের ন্যায় ভবিষ্যতে ও পাশে থাকবো,ইনশাআল্লাহ।গণতান্ত্রিক, ন্যায়বিচার, বৈষম্যহীন ও মানবিক মূল্যবোধ সম্পন্ন রাষ্ট্র বিনির্মাণে কাজ করছি তারই অংশ হিসাবে সেচ্ছাসেবক লীগে যোগদান। আমাকে এবং আমার ছোট ভাই ফাহাদ কে নাগরপুর সদর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগ কমিটিতে রাখায় বাংলাদেশ আওয়ামীগ সভানেত্রী, জননেত্রী ও সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমি ধন্যবাদ জানাই নাগরপুর দেলদুয়ার ৬ এলাকার সাংসদ জ্বনাব আহসানুল ইসলাম টিটুকে। আমি ধন্যবাদ জানাই আমার সহযোদ্ধা ও রাজনৈতিক অভিবাবক জ্বনাব বাবর আল মামুন ভাই,জ্বনাব ফারুক কাকা ও জ্বনাব সোহরাব ভাইকে।আমি নাগরপুর সদর সেচ্ছাসেবক লীগের সকল পর্যায়ের নেত্ববৃন্দকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি এবং নাগরপুরবাসীকে জানাই অগ্রীম ঈদ মোবারক। সবাই আমার জন্য দোয়া করবেন, আল্লাহ হাফেজ।

 নবনির্বাচিত সদস্য মো.বাদশা ফাহাদ বলেন,সকল শুভাকাঙ্ক্ষী ও সহযোদ্ধাদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি, আমাকে নাগরপুর সদর ইউপি সেচ্ছাসেবক লীগের গর্বিত সদস্য করায়।মৃত্যুর আগ পর্যন্ত যেন সত্য ও ন্যায়ের পথে অবিচল থেকে দেশ ও জনগনের কল্যানে কাজ করে যেতে পারি সেই দোয়া কামনা করছি।
মহান আল্লাহর কাছে প্রার্থনা করি আমার উপর অর্পিত দায়িত্ব যেন সঠিকভাবে পালন করার তওফিক দান করেন,আমিন।

মৃত্তিকা মানবিক ইউনিট এর ব্যানারে কালিগঞ্জ ও দেবহাটায় খাদ্য সমগ্রী বিতরণ

মৃত্তিকা মানবিক ইউনিট এর ব্যানারে কালিগঞ্জ ও দেবহাটায় খাদ্য সমগ্রী বিতরণ




আজহারুল ইসলাম সাদী,  জেলা প্রতিনিধিঃ
সকলের তরে সকলেই আমরা এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরার মানবিক সংগঠন মৃত্তিকা মানবিক ইউনিট এর উদ্যোগে, ইউনিট এর পরিচালক ও উপদেষ্টা মোঃ সাইফুল ইসলাম সামি (আমেরিকা প্রবাসী) ও আহবায়ক মোঃ মিঠুন শাহারিয়া শাকিব( সিঙ্গাপুর প্রবাসী) এর সহযোগীতায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার উপকুলীয় উপজেলা  কালীগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়নের ৭০টি পরিবারের মাঝে ও দেবহাটার সেকেন্দ্রা, কুলিয়া ও সখিপুরের ৭০ টি সহ মোট ১৪০ টি পরিবারে মাঝে  আজ বুধবার  (২৯ জুলাই) ১১ টার সময় বিভিন্ন খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ করা হয়েছে, বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে  ৫ কেজি চাউল, ১ কেজি ডাল ১ লিটার তেল, ১ কেজি লবন, মুড়ি, সিমাই, দুধ,সাবান, স্যালাইন ইত্যাদি।

উক্ত খাদ্য সামগ্রী বিতরণের সময় মৃত্তিকা মানবিক ইউনিট এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, মৃত্তিকা মানবিক ইউনিট এর সহ সভাপতি  মোঃ রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম,  সদস্য  মাছুম, নিশান, শাহারিয়া প্রমুখ।

বেনাপোলে নেশার টাকা না দেওয়ায় বড় ভাইকে গুলি করে হত্যা

বেনাপোলে নেশার টাকা না দেওয়ায় বড় ভাইকে গুলি করে হত্যা




তুহিন হোসেন, বেনাপোল প্রতিবেদক,
নেশার টাকার দাবিতে আপন ভাই ব্যাসায়ি রাসেল (২৬) নামে এক যুবককে গুলি করে হত্যা করেছে একাধিক মামলার আসামি আমজাদ নামে এক কুখ্যাত সন্ত্রাসী। ঘটনাটি ঘটেছে বেনাপোল পোর্ট থানার কাগজপকুর গ্রামে। তবে গুলি করে ভারতে পালিয়ে যাওয়ার সময় আমজাদ হোসেন আটক হয়েছে বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে।

বুধবার সকাল ১০ টার সময় এ ঘটনা ঘটে কাগজপুকুর গ্রামে তাদের নিজ বাড়িতে।

নিহত রাসেল হোসেনকে হত্যাকারী আমজাদ (২২) হোসেন কাগজপুকর গ্রামের ইদ্রিস আলী ইদুর ছেলে।
নিহত চাচা আব্দুল কারিম বলেন মঙ্গলবার রাত্রে আমজাদ নেশার জন্য তার ভাই রাছেল এর কাছে ২০ হাজার টাকা দাবি করে। এ নিয়ে দুই ভাই কথা কাটাকাটি হয়। বুধবার সকাল ১০ টার সময় আবার সে রাছেল এর কাছে টাকা দাবি করে। রাছেল টাকা দিতে অস্বীকার করলে আমজাদ তার গলায় পিস্তল ঠেকিয়ে গুলি করে হত্যা করে। পরে রাছেলকে বুরুজ বাগান হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষনা দেন।

স্থানীয়রা জানান, বেনাপোল শার্শার কুখ্যাত সন্ত্রাসী একাধিক মাদক ও হত্যা মামলার আসামি নিজের বোমায় নিজে নিহত আমিরুলের সেকেন্ড ইন কমান্ড ছিল এই আমজাদ হোসেন। আমিরুল নিহত হওয়ার পর থেকে সে কাগজপুকুর বেনাপোল শার্শা এলাকায় ছিনতাই সহ নানা ধরনের অপরাধ কর্মকান্ডর সাথে জড়িত ছিল।
নিহত রাসেল হোসেন বেনাপোল বাজারে ডাবলু মার্কেটে একজন কসমেটিক্স ব্যবসায়ি।

বেনাপোল বিজিবি ক্যাম্পের সুবেদার আব্দুল ওহাব বলেন স্থানীয় লোক মারফত ওই যুবককে আমরা আটক করি। স্থানীয় লোক বলে সে হত্যা করে পালিয়ে যাচ্ছে। পরে তাকে আটক করে নাম জানতে চাইলে সে তার নাম আলী হোসেন বলে জানায়। এসময় তার নিকট একটি ছোট চাকু পাওয়া যায়। আমরা নিশ্চিত হতে না পেরে ওই যুবককে ছেড়ে দেওয়ার পর পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে গেছে।
বেনাপোল পোর্ট থানার ডিউটি অফিসার এ এস আই রোকনুজ্জামান বলেন, আমজাদ ভারতে পালিয়ে যাওয়ার সময় ওসি মামুম খানের নেতৃত্বে তাকে সীমান্তের সাদিপুর ইছামতি নদী থেকে আটক করা হয়।

বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেছেন আসামি এখন থানা হাজতে আছে ।

যশোরে যৌনকর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ

যশোরে যৌনকর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ




সুমন হোসেন, যশোর জেলা প্রতিনিধি:
যশোরের বিভিন্ন যৌন পল্লীর  ১শ’৫০ জন যৌনকর্মীর হাতে উপহার প্রদান করা হয়েছে। যশোর জেলাপ্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ আয়োজনে মঙ্গলবার  জেলাপ্রশাসক  মো:তমিজুল ইসলাম খান এ উপহার বিতরণ করেন। এই সময়  উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাপ্রশাসক(সার্বিক)  মো: রফিকুল হাসান, সমাজসেবা অধিদপ্তর যশোরের উপপরিচালক অসিত কুমার সাহা। ধারা যশোর, ওয়েভ ফাউন্ডেশন, স্যালভেশন আর্মি ও বাসা এন্টারপ্রাইজের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে অংশ নেন ‘ধারা’যশোরের নির্বাহী পরিচালক  লিপিকা দাশ গুপ্তা, ওয়েভ ফাউন্ডেশন, স্যালভেশন আর্মি ও বাসা এন্টারপ্রাইজের প্রতিনিধি বৃন্দ। অনুষ্ঠান  সমন্বয় করেন এডাব যশোরের সহসভাপতি ও  জেলা এন জিও সমন্বয়কারী শাহজাহান নান্নু।

জুবায়ের রাসেলের পক্ষ থেকে ঈদুল আযহার শুভেচ্ছা

জুবায়ের রাসেলের পক্ষ থেকে  ঈদুল আযহার শুভেচ্ছা





কুষ্টিয়া জেলার দৌলতপুর  উপজেলার  মথুরাপুর আওয়ামীলীগের নেতা জুবায়ের রাসেল  তার সকল শুভাকাঙ্খী ও সবাইকে  পবিত্র ইদুল আযহার  শুভেচ্ছা বার্তা জানিয়েছেন। 

তিনি বলেছেন

আত্মত্যাগের মহিমার পরিশুদ্ধ হওয়ার মহোৎসব ঈদুল আজহা বয়ে আনুক অনাবিল সুখ শান্তি ও সমৃদ্ধি,
 সবার প্রতি ঈদুল আজহার শুভেচ্ছা
আজকে বন্যার যে পরিস্থিতি তাতে হাজারো মানুষের বাড়িঘর জুম থেকে শুরু করে সব কিছু বন্যার পানিতে প্লাবিত হয়েছে। তবুও মহান আল্লাহ তায়ালা আমাদের সুস্থ রেখেছেন এজন্য আমরা শুকরিয়া আদায় করি। বর্তমান প্রেক্ষাপটে পুরো পৃথিবী জুড়ে করোনা ভাইরাসের কারণে হাজার হাজার মানুষ মৃত্যু বরণ করতেছে, আমাদের কে মহান আল্লাহ তায়ালা বাঁচিয়ে রেখেছেন এতে আমরা শুকরিয়া আদায় করছি, আলহামদুলিল্লাহ
ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ, এটা আসলেই আমারা সবাই মেনে নেয়
তবুও আমরা খুশি।
মহান আল্লাহ আমাদের সকলকে পবিত্র ঈদুল আজহা পালন করার তৌফিক দান করুক।
ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ ঈদ মানে দূর আকাশের মিষ্টি চাঁদের আলো,ঈদ মানে সবার প্রতি আমার ভালবাসা
পৃথিবীর যে যেই প্রান্তে রয়েছেন সকলকেই জানায় আমার পক্ষ  থেকে
শুভেচ্ছা ও অভিনন্দন

সিরাজগঞ্জে ৫০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ ২ জন গ্রেফতার

সিরাজগঞ্জে ৫০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ ২ জন  গ্রেফতার



 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি:

সিরাজগঞ্জে ৫০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ ২ জন গ্রেফতার করেছেন ডিবি। পুলিশ সুপার সিরাজগঞ্জ জনাব হাসিবুল আলম, বিপিএম মহোদয়ের দিক নির্দেশনায় ওসি ডিবি জনাব মোঃ মিজানুর রহমান এর নেতৃত্বে এসআই/মোঃ বদরুদ্দোজা জিমেল ও এএসআই/ বিকাশ চন্দ্র সরকার, পিপিএম সহ তাহাদের সঙ্গীয় অফিসার-ফোর্স এর সহায়তায়  মোঃ হান্নান সরকার (৩১),  পিতা- মোঃ ছকমান আলী, মোহাম্মদ আলী (৩০), পিতা- মোঃ ওসমান গনি মুন্সী, উভয় সাং- কাউয়াবাধা চর, থানা ফুলছড়ি, জেলা গাইবান্ধাদ্বয়কে ২৮/০৭/২০২০ ইং তারিখ রাত ১০:৪৫ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ থানাধীন বাজার স্টেশন শম্পা হোটেল এন্ড দই ঘর এর সামনে পাকা রাস্তার উপর হইতে (যথাক্রমে ৩০+২০ পিচ) সর্বমোট ৫০  পিচ ইয়াবা ট্যাবলেটসহ  গ্রেফতার করা হয় । এ সংক্রান্তে আসামীদ্বয় এর বিরুদ্ধে সিরাজগঞ্জ থানায় মাদক মামলা রুজু প্রক্রিয়াধীন।

সিংড়ায় ক্লোজার বাঁধ অপসারণের দাবিতে মানববন্ধন

সিংড়ায় ক্লোজার বাঁধ অপসারণের দাবিতে মানববন্ধন




রাজু আহমেদ,নাটোর :
নাটোরের সিংড়ায় ক্লোজার বাঁধ অপসারণের দাবিতে মানববন্ধন করেছে সর্বস্তরের জনসাধারন।  বুধবার সকাল ৯ টায় শিববাড়ি বাজারে মানববন্ধনে অংশ নেয় শত শত কৃষকসহ সর্বস্তরের মানুষ।  

মানববন্ধনে বক্তব্য রাখেন, কৃষক মতলেবুর রহমান, সাবেক ইউপি সদস্য রনজু আলী মৃধা, আব্দুল জলিল,
মোহাম্মাদ আলী মানিক, ব্যবসায়ী রুস্তম আলী, যুবলীগ নেতা এসএম রিপন, সাগর আলী,  ছাত্রলীগ নেতা রৌওনক হাসান হারুন প্রমূখ। 

বক্তারা জানান, তেমুখ নওগাঁ বাজার সংলগ্ন রবীন্দ্রনাথের স্মৃতি বিজরিত নাগর নদীর মোহনায়  অবৈধভাবে ক্লোজার বাঁধ দেয়ায় প্রতিবছর আগাম বন্যা দেখা দেয়। বন্যায় নদীপারের সকল মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং আবাদী জমির ফসল ডুবে যাচ্ছে, এতে করে কৃষকরা ক্ষতিগ্রস্ত হয়। অপরদিকে শত শত পুকুর ভেসে যায়, বারবার ক্ষতিগ্রস্ত হয় মৎস্য চাষীরা।   এজন্য তারা অবৈধ ক্লোজার বাঁধ দ্রুত অপসারনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী,
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, নাটোরের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষন করেন।

নওগাঁয় এমপি ইসরাফিলের মৃত্যুতে রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হলো তা অপূরণীয়

নওগাঁয় এমপি ইসরাফিলের মৃত্যুতে রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হলো তা অপূরণীয়




রাজশাহী ব্যুরো
  নওগাঁ-০৬ (আত্রাই-রাণীনগর) রক্তাক্ত জনপদ ছিল, অশান্ত জনপদ ছিল, সর্বহারা ও সন্ত্রাসের অভয়ারণ্য ছিল, আত্রাই-রাণীনগর নওগাঁ-০৬ আসনে দুর্দিনে ঢাকা মহানগর শ্রমিক লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক ইসরাফিল আলম ঢাকা থেকে এসে অসহায়, নির্যাতিত, অত্যাচারিত, খেটে খাওয়া দিনমজুর, শ্রমজীবী পেশা মানুষের পাশে দাঁড়িয়ে আশ্বস্ত করে ইসরাফিল আলম

বলেছিলেন, আত্রাই রাণীনগর এর বর্তমান যে রক্তের হোলি খেলা, যে তান্ডব চলছে আমি যদি এমপি হতে পারি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যদি সরকার গঠন করতে পারে, আমি আপনাদের কথা দিচ্ছি সবকিছুকে মোকাবিলা করে আত্রাই রাণীনগরে রক্তাক্ত জনপদ কে শান্তির জনপদে পরিণত করবো।

তিনি এমপি হলেন এবং এমপি হবার পর যে ওয়াদা, যে প্রতিশ্রুতি নির্বাচনের পূর্বে দিয়েছিলেন, ইসরাফিল আলম এমপি হওয়ার পর তা অক্ষরে অক্ষরে পালন করে আত্রাই রাণীনগর বাসিকে রক্তাক্ত ও অশান্ত জনপদকে শান্তি ফিরিয়ে এনে দিয়েছিলেন।

সাংবাদিক ওমর ফারুক আরও বলেন, নওগাঁ-০৬ (আত্রাই-রাণীনগর) এর সফল সাবেক তিনবারের সংসদ সদস্য, বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশন এর বারবার নির্বাচিত সাবেক সভাপতি, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ইসরাফিল আলম এমপির মৃত্যুতে আত্রাই রাণীনগরে রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হলো তা অপূরণীয়।

চাঁপাইনবাবগঞ্জে ঈদ করতে প্রাণের টানে ঘরে ফিরছে মানুষ || ঝুঁকি বাড়ছে প্রতিনিয়ত

চাঁপাইনবাবগঞ্জে ঈদ করতে প্রাণের টানে ঘরে ফিরছে মানুষ || ঝুঁকি বাড়ছে প্রতিনিয়ত
     




শামিম উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
আগামী ১ আগস্ট শনিবার পবিত্র ঈদুল আজহা কোরবানি ঈদ। ঈদ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের মানুষ যারা বাইরে থাকে কাজের জন্য তারা ইতোমধ্যে ঈদ করতে প্রাণের টানে বাড়ি আসতে শুরু করেছে। 

গত কয়েকদিন থেকে চাঁপাইনবাবগঞ্জের প্রবেশ পথ বিশ্বরোডে বিভিন্ন যানবাহনে করে অন্য জেলা থেকে ফিরতে দেখা গেছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম থেকে মানুষ আসছে। 

এরই মধ্যে অন্য জেলার মত চাঁপাইনবাবগঞ্জেও করোনা আক্রান্ত রোগী ৪ শতাধিক ছাড়িয়ে গেছে। এর ভেতর মৃত্যু বরণ করেছে ৫ জন। পরিস্থিতি দিনদিন খারাপ হচ্ছে। তবু মানুষ সচেতন হচ্ছে না। দূরত্ব বজায় রাখছে না, মাস্ক ব্যবহার করছে না। এর কারনে যে বিপদ আরও বাড়ছে তা বুঝতে চেষ্টা করছে না মানুষ। 

মঙ্গলবার রাত ৮ টার দিকে বিশ্বরোড মোড়ে বহু মানুষকে ঢাকা কোচসহ অন্য যানবাহনে আসতে দেখা গেছে। এর পর অটোতে গাদাগাদি করে চড়ে নিজ গন্তব্যে যাচ্ছে। যেখানে এখন সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে বলা হয়েছে সেখানে এসব মানুষ কিছুই মনে করছে না।            
চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার) এর নির্দেশনায় জেলার প্রবেশ পথে পুলিশ ও ট্রাফিক পুলিশ দিতরাত দায়িত্ব পালন করছে। জেলার যে সব ট্রাকে গরু বিভিন্ন হাটে নিয়ে যাচ্ছে সে সব ট্রাকে সে হাটের নাম লিখে দিচ্ছে পুলিশ। জোর করে কোন ট্রাককে কেউ হাটে নিয়ে যেতে পারবে না পুলিশের এ উদ্যোগের জন্য।

তাই আসুন আমরা সকলে নিজে এবং দেশকে বাঁচাতে ও নিরাপদ রাখতে সরকারি নির্দেশনা মেনে চলুন। করোনা ভাইরাস প্রতিরোধে সকলের সহযোগিতা একান্ত কাম্য।

নারী লোভী ভন্ড সাধুর গল্প নিয়ে শিমুল সরকারের ঈদের শর্টফিল্ম কামসাধন

নারী লোভী ভন্ড সাধুর গল্প নিয়ে শিমুল সরকারের ঈদের শর্টফিল্ম কামসাধন





নজরুল ইসলাম তোফা:: আমাদের সমাজে মজিদ পীরেরা আজও বহমান স্রোতের ধারায় টিকে আছে। মাঝে মাঝে একটু আধটু রুপ পাল্টায় শুধু। কখনও ধর্ম, কখনও পীরের ছদ্মবেশ, কখনওবা সন্নাসব্রত পালনের নামে কামনা, লালসার জাল বিস্তার করে। এমনই গল্পের ছোট সিনেমা 'কামসাধন' লকডাউনের বন্দী জীবনে তৈরি করেছেন ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা শিমুল সরকার। 

গল্পে দুটি অংশ দেখানো হয়েছে। ছদ্মবেশে নারীভোগী এক ভন্ড সন্নাসীর পাশাপাশি আমাদের সমাজে বখে যাওয়া টিন এজ ছেলেদের ধর্ষণ প্রবৃত্তি। মাত্র ৪ টি চরিত্র নিয়ে গড়ে উঠেছে কামসাধনের গল্প। চলচ্চিত্রের  প্রধান চরিত্র সাধু। এই চরিত্র নির্মাণের জন্য তিন বছর ধরে চুল দাঁড়ি কাটেননি অভিনেতা মঞ্চকর্মী নজরুল ইসলাম তোফা। তিনি বলেন নাট্যকার শিমুল সরকার সেই বিশ্ববিদ্যালয় জীবন থেকেই আমার নাট্যগুরু।

দেশের অনেক বড় বড় তারকাদের না নিয়ে আমাকে নিয়ে যখন তিনি এমন একটা স্বপ্নের চরিত্র নির্মাণের ভাবনা ভাবেন তখন তার জন্য যে কোনো ত্যাগ আমার জন্য ফরজ হয়ে যায় আসলে। অন্য তিনটি চরিত্রে অভিনয় করেছেন দেবী পান্ডে, সিয়াম আহমেদ খাঁ ও টিপু সুলতান। দেবী পান্ডের জন্য এই কাজটি প্রথম। কলেজ পড়ুয়া দেবী মঞ্চে, স্কুল কলেজে টুকটাক কাজ করলেও ক্যামেরার সামনে প্রথম দাঁড়ালেন শিমুল সরকারের মাধ্যমে। 

নির্মাতা শিমুল সরকার জানান তোফা ভাইকে কথা দিয়েছিলাম এই গল্পটা তাকে নিয়ে করবো। গল্প ভাবনাটাও তারই ছিল। চিত্রনাট্য করেছি আমি। এবারের কাজটা গল্পের প্রথম পার্ট এবং বলা যায় এক্সপেরিমেন্টাল কাজ। ২য় ধাপে এর ব্যপ্তি হবে দীর্ঘ। রাজশাহীর বাঘা এবং পুঠিয়াতে চিত্রধারন শেষে এখন সম্পাদনার কাজ চলছে। আগামী কোরবানির ইদের দিন রাত ৯ টা থেকে অনলাইন ইউটিউব চ্যানেল লাভ টিভিতে কামসাধন দেখা যাবে বলে পরিচালক নিশ্চিত করেছেন।

লেখকঃ 
নজরুল ইসলাম তোফা, টিভি ও মঞ্চ অভিনেতা, চিত্রশিল্পী, সাংবাদিক, কলামিষ্ট এবং প্রভাষক।

সরকারীভাবে ভর্তুকি দিয়ে অতিরিক্ত পরিবহন ভাড়া কমানোর দাবীতে সমাবেশ ও গণস্বাক্ষর

 সরকারীভাবে ভর্তুকি দিয়ে অতিরিক্ত পরিবহন ভাড়া কমানোর দাবীতে সমাবেশ ও গণস্বাক্ষর



প্রেস বিজ্ঞপ্তিঃ 
সরকারীভাবে ভর্তুকি দিয়ে অতিরিক্ত পরিবহন ভাড়া কমানোর দাবীতে সমাবেশ ও গণস্বাক্ষর কর্মসূচী ২৭ জুলাই সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়েছে। সেভ দ্য রোড-এর প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচীতে প্রধান বক্তা ছিলেন সেভ দ্য রোড-এর মহাসচিব শান্তা ফারজানা। সংহতি প্রকাশ করেন কলামিস্ট ও লেখক কালাম ফয়েজী, সাপ্তাহিক দামাল সম্পাদক মাহাবুবুল আলম আব্বাসী, মেস সংঘের মহাসচিব আয়াতুল্লাহ আক্তার, সেভ দ্য রোড-এর ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন শিপু, সদস্য সাজিয়া রহমান, মোহাম্মদ আফসার প্রমুখ। এসময় বক্তারা বলেন, গত  ৮ মে সেভ দ্য রোড-এর পক্ষ থেকে করোনা পরিস্থিতি মোকাবেলায় আনুষ্ঠানিকভাবে ৪ প্রস্তাব দেয়া হয়েছিলো, আর তা হলো- ১. ভর্তুকি দিয়ে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধের পাশাপাশি সরকারিভাবে স্যানিটাইজার ও পরিচ্ছন্নতা তদারকির জন্য সেনা বাহিনীর একটি বিশেষ টিমকে দায়িত্ব দেয়া হোক ২. কোনভাবেই যেন ভাড়া বৃদ্ধি না হয় এবং স্বাস্থ্যবিধি ভঙ্গ না হয়; সেই লক্ষ্যে অবশ্যই স্টপেজ ব্যবহার বাধ্যতামূলক করা হোক। ৩. সেভ দ্য রোড-এর সারাদেশে ৪৭ জেলা কমিটির ৪৭ জন ও কেন্দ্রীয় কমিটির কমপক্ষে ২০ জনকে যোগাযোগ সেক্টরের জেলা ও কেন্দ্রীয় সকল পদক্ষেপে যুক্ত রাখা এবং ৪. সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার সাথে সাথে কঠোরভাবে বাংলাদেশের সড়ক ব্যবস্থাকে নিয়ন্ত্রণের জন্য দুর্নীতি-ঘুষ বন্ধে সেনাবাহিনীকে দায়িত্ব দেয়া হোক।
এসময় বক্তারা আরো বলেন, নির্মম করোনা পরিস্থিতিতে সরকার দেশ ও মানুৃষকে নিয়ে ভাবছে না; বরং কায়েমী স্বার্থবাদীদের পক্ষে থেকে জনগনের উপর ৬০% ভাড়া বৃদ্ধির স্টিম রোলার চাপিয়ে দিচ্ছে। এই পরিস্থিতি থেকে উত্তরণে সবাইকে এগিয়ে আসতে হবে, কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে।




ময়মনসিংহের গফরগাঁওয়ে স্বাস্থ্য সেবা গ্রহণকারীদের সচেতনতা বৃদ্ধিতে ক্যাম্পেইন

ময়মনসিংহের গফরগাঁওয়ে স্বাস্থ্য সেবা গ্রহণকারীদের সচেতনতা বৃদ্ধিতে ক্যাম্পেইন




 আশিকুজ্জামান মিজান গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধিঃময়মনসিংহ গফরগাঁওয়ে ‘স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরি, করোণার বিস্তার রোধ করি’ স্লোগানে স্বাস্থ্য সেবা গ্রহণকারীদের সচেতনতা বৃদ্ধিতে মাস্ক পরিধান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয় গফরগাঁও ডায়াবেটিকস এন্ড ডায়াগনস্টিক সেন্টারে।

মঙ্গলবার বিকেলে শহীদ বেলাল প্লাজায় এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
এ ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন গাইনী কনসালটেন্ট ডা. আফরোজা বেগম, ডা. সুলতান আহমেদ, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. জিল্লুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক এম এ কাইয়ুম, গফরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তাফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক রুকনুদ্দীন সবুর, সাংবাদিক রফিকুল ইসলাম, আতিকুল্লাহ প্রমুখ।
 
ব্যবস্থাপনা পরিচালক এম এ কাইয়ুম বলেন,জেলা প্রশাসক করোনা বিস্তার প্রতিরোধে মাস্ক পরিধান ক্যাম্পেইন পরিচালনা করার উদ্যোগ গ্রহণ করে। এরই ধারাবাহিকতায় আমাদের প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সিদ্ধান্ত মোতাবেক রোগীদের মাস্ক ব্যবহারে সচেতনতা বৃদ্ধি ও মাস্ক বিতরণ করা হয়

অসহায় কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকদের অনুদান প্রদান করেন এমপি গোলাম দস্তগীর

অসহায় কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকদের অনুদান প্রদান করেন এমপি গোলাম দস্তগীর




নারায়গঞ্জ প্রতিনিধি,মোঃ শিপনঃ

করোনাভাইরাসের প্রথিবী স্তব্দ।কিছুকিছু স্বাভাবিক হলে আজো স্বাভাবিকতা পায়নি স্কুল গুলো।আর তার ই ফলে সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ কিন্ডারগার্টেন স্কুলগুলো।অসহায় শিক্ষক কর্মচারী।তাদের পাশে দারতে এগিযে আসেন নারায়ণগঞ্জের রুপগঞ্জের এমপি জনাব গোলাম দস্তগীর গাজি।

জনাব গোলাম দস্তগীর গাজি অনের আগে গোষনা করেছিলেন এ অনুদানের কথা। যা  বাস্তবতায় রুপদার করেন নিজ হাতে চেক প্রদান করে।অসহায় এ শিক্ষদের মাজে  ইদ পূর্বে চেক তুলে কিছুটা হলেও হাসি ফুটাতে পেরেছেন।

স্থানিয় চেক পাওয়া শিক্ষদের সাথে কথা বলে যানা যায় যখন তাদের জীবন প্রায় কোনঠাসা হয়ে না পারে তারা করো কাছে হাত পাততে না পারে পেশা পালটিয়ে নতুন কিছু করতে।এমন মানবেতর জীবন জাপনে তারা যখন, এমন ই সময়ে এগিয়ে আসে  এমপি গোলাম দস্তগীর গাজী।তার এ সহায়তায় তারা সন্তস্টু ও তার প্রতি কৃতঘ্ন।


মহামারি করোনা ভাইরাসের   কারনে দির্ঘদিন বন্দ থাকা এ শিক্ষদের এ অনুদানে ফিরে আসে জীবনে অাসে সস্তির নিশ্বাস।