ফরিদপুর পানিতে ডুবে শিশুর মৃত্যু!

ফরিদপুর পানিতে ডুবে  শিশুর মৃত্যু!

 


নিউজ ডেস্কঃ ফরিদপুর পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। জানা যায় ফরিদপুর জেলার,নগরকান্দা উপজেলার  মোঃ বায়জিদ( ৪ ) নামের এক   শিশু পানিতে পরে মৃত বরণ  করেছে । শিশুটি অত্র উপজেলার কদমতলী গ্রামের  মো: ফারুক হোসেনের ছেলে। 

আশাশুনির তেঁতুলিয়ায় মহিলাকে মারপিট বাড়ি ভাংচুর ও লুটপাট

আশাশুনির তেঁতুলিয়ায় মহিলাকে মারপিট বাড়ি ভাংচুর ও লুটপাট



আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃআশাশুনিতে ঘরের চালে ইট মারাকে কেন্দ্র করে বাড়ি ভাংচুর ও লুটপাটসহ মারপিটের ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে উপজেলার কাদাকাটি ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে। ঘরের মালিক তেঁতুলিয়া গ্রামের গ্রাম পুলিশ রুহুল আমিন সরদারের মেয়ে কোহিনুর বেগম (৫০) জানান, শুক্রবার ভোরে তেঁতুলিয়া গ্রামের মোঃ রবিউল গাজীর পুত্র নাজিম গাজী (১৩) সে আমার বাড়িতে প্রবেশ করে আমাকে বিভিন্ন ভাবে কু-প্রস্তাব দেয়। আমি তার কথা শুনে তাকে ঘরের ভিতরে আটকে রাখছিলাম সকালে তার আব্বার কাছে ওই কথাগুলো বলব এবং ছেলেটাকে দেবো বলে। হঠাৎ সকালে রফিকুল সরদারের নেতৃত্বে অনেক লোকজন নিয়ে আমার বাড়ি ভাংচুর ও লুটপাটসহ আমাকে মারপিট করে। এদিকে আহত কোহিনুরকে আশাশুনি হাসপাতলে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।


বাড়ি ভাংচুরের খবর পেয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার দেবহাটা সার্কেল মোঃ শেখ ইয়াছিন আলী ও আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ  গোলাম কবির ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শনের সময় পুলিশ কর্মকর্তা বলেন কেউ আইনের ঊর্ধ্বে নয়  আইন হাতে তুলে নেয়ার অভিযোগ আইন ভঙ্গের শামিল। অভিযোগ পেলে তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

শৈলকুপায় দাওয়াত খাওয়া নিয়ে দুই মহিলার উপর হামলা

শৈলকুপায় দাওয়াত খাওয়া নিয়ে দুই মহিলার উপর হামলা




নিউজ ডেস্কঃ   

ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার  ভাটইবাজার এলাকায় দাওয়াত খাওয়া নিয়ে দুই মহিলার উপর হামলা। ২জন মহিলা গুরুতর আহত হয়েছে। তাদের ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার করা হয়েছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপারের উদ্যোগে বন্যার্তেদের খাদ্যসামগ্রী বিতারণ

 সিরাজগঞ্জ পুলিশ সুপারের উদ্যোগে বন্যার্তেদের খাদ্যসামগ্রী বিতারণ



মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি:   সিরাজগঞ্জ পুলিশ সুপার (এসপি) হাসিবুল আলমের (বিপিএম) উদ্যোগে বন্যার্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলের দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার পাঁচঠাকুরী এলাকায় নদী ভাঙন ও বন্যায় ক্ষতিগ্রস্ত ১শ পরিবারের মাঝে ১৫ দিনের এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এ সময় সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপারের পক্ষে উপস্থিত থেকে এ খাদ্যসামগ্রী বিতরণ করেন সিরাজগঞ্জ সদর থানার ওসি হাফিজুর রহমান।

তিনি আমাদের প্রতিনিধিকে  জানান, 'বাংলাদেশ পুলিশ বিভিন্ন দুর্যোগে সব সময় মানুষের পাশে থেকেছে। এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জ পুলিশ সুপারের উদ্যোগে ও তার নির্দেশনায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ খাদ্যসামগ্রীপ্রাপ্ত ব্যক্তিদের প্রত্যেক ব্যাগে ২৮ পদের খাদ্যসামগ্রী দেয়া হয়েছে।

এ সময় সিরাজগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) গোলাম মোস্তফা, এসআই আবু জাফর, এসআই আনিসুর রহমান এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান সহিদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ একই দিনে দুইটি বাল্যবিবাহ বন্ধ করেন সদর সহকারি ভূমি এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট

 সিরাজগঞ্জ একই দিনে দুইটি বাল্যবিবাহ বন্ধ করেন সদর সহকারি ভূমি এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট



 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি ঃবাল্যবিবাহ কন্যা শিশুর জীবন গঠনের পথে অন্তরায়। প্রাপ্তবয়স্ক হওয়ার পূর্বেই বিয়ে কোনোভাবেই কাম্য নয়। 

অদ্য ০৭/০৮/২০২০ বুধবার গোপন সূত্রের ভিত্তিতে বাল্যবিবাহ হচ্ছে সংবাদ পেয়ে সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের কড্ডা কৃষ্ণপুর গ্রামে ও শিয়ালকোল ইউনিয়নে চন্ডিদাসগাঁতী গ্রামে মোবাইল কোর্ট পরিচালনা করে মোট ০২ টি বাল্যবিবাহ বন্ধ করেছেন সিরাজগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রহমত উল্লাহ। 

এর মাঝে কড্ডা কৃষ্ণপুর গ্রামের মোঃ জেলহকের কন্যা 'রহিমা'(ছদ্মনাম) পোড়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী এবং নান্দিনা গ্রামের মোঃ আলাউদ্দিনের কন্যা 'সালমা' (ছদ্মনাম) কে বাল্যবিবাহ এর শিকার হওয়া থেকে রক্ষা করা হয় এবং সকলের অভিভাভবকদের নিকট থেকে মুচলেকা আদায় করা হয়। 

এসময় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর আওতায় সর্বমোট ৩০,০০০/- (ত্রিশ হাজার টাকা) অর্থদন্ড দেয়া হয় এবং অভিভাবকদের কাছ থেকে ১৮ বছর হওয়ার পূর্বে বিয়ে দেবেন না মর্মে মুচলেকা নেয়া হয়। 

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা ভূমি অফিসের স্টাফগণ এবং আনসার বাহিনীর সদস্যগণ।

চৌগাছায় ছাত্র বন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে সাবান, মাস্ক বিতরণ

চৌগাছায় ছাত্র বন্ধু ফাউন্ডেশনের  উদ্যোগে সাবান, মাস্ক বিতরণ


 প্রেস বিজ্ঞপ্তিঃ  বাংলাদেশের ছাত্র বন্ধু ফাউন্ডেশন চৌগাছা উপজেলা শাখার উদ্যোগে চৌগাছা ভাস্কর্যের  মোড়ে সাবান ও মাক্স বিতারণ


আজ সকালে বাংলাদেশ ছাত্রবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ★ছাত্রবন্ধু প্রভাষক পিয়াস আহম্মেদ  তার নিজ   এলাকা যশোর চৌগাছা উপজেলায় অসচেতন মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য ১০০পিছ ফেস_মাস্ক ও ১০০পিছ সাবান বিতরণ করবার জন্য সংগঠনটির চৌগাছা উপজেলার সমন্বয়ক জনাব শাহিন আলম এর হাতে হস্তান্তর করেন। 


চৌগাছা উপজেলা শাখার সভাপতি প্রভাষক মোঃ সবুজ হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ আরিফ হোসেন, চৌগাছা উপজেলা শাখার সমন্বয়ক মোঃ নাজমুল হুসাইন সহ আরো অনেকে।

এসময় খুলনা বিভাগীয় সমন্বয়ক ★ছাত্রবন্ধু শরিফ হিমেল, যশোর জেলা শাখার সভাপতি Ellen Zaman এবং সাধারণ সম্পাদক আব্দুর রহমান  সহ উপজেলা শাখার সংগঠকবৃন্দ উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় গণপরিবহনে ১৭ মামলা, ৮৪ হাজার টাকা জরিমা

সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় গণপরিবহনে ১৭ মামলা, ৮৪ হাজার টাকা জরিমা



মাসুদ রানা   সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃসিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ি এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যাত্রীবাহী গনপরিহনে অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্য বিধি না মানায় অভিযান চালিয়ে শ্যামলী, হানিফ এসআই, অভি, সেবা লাইনসহ মোট ২১ টি পরিবহনকে অর্থদণ্ড প্রদান   করেছে ভ্রাম্যমান আদালত । আজ শুক্রবার (০৭ আগস্ট) বিকালে  জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন নেতৃত্বে এই অভিযান চালানো হয়।অভিযানে সার্বিক সহযোগিতা করেন (RAB-12) এর একটি চৌকশ দল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, 

পরিবহন কাউন্টারগুলোতে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় এবং শারীরিক দুরত্ব, মাস্ক না পড়াসহ স্বাস্থ্য বিধি না মানায় সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৩৪/৮০ ধারায় অতিরিক্ত ভাড়া আদায় করায়  ১৮টি পরিবহনকে ৭২ হাজার টাকা এবং সংক্রমণ  রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(২) ধারায় ৩টি পরিবহনের  বিরুদ্ধে  ৩ টি মামলা  দায়ের  করে  ১২ হাজার  টাকা সহ সর্বমোট ৮৪ হাজার টাকা অর্থ দন্ড  করেন। 

সিরাজগঞ্জ জেলা  প্রশাসক  ড. ফারুক  আহাম্মদ  এর  নির্দেশ  এবং  অতিরিক্ত  জেলা  ম্যাজিস্ট্রেট মোঃ তোফাজ্জল  হোসেনের  সার্বিক  তত্তাবধানে এ  অভিযান  পরিচালনা  করা হয়। জনস্বার্থে   জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন।

দেশকে মাদক মুক্ত করতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই

দেশকে মাদক মুক্ত করতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই



খাদেমুল ইসলাম রাজ বীরগঞ্জ  প্রতিনিধিঃদিনাজপুর বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের মদাতী নন্দাইগাঁও গ্রামের ৭ টি বিদ্যালয়ে খেলার মাঠ নেই। মাঠের অভাবে বিদ্যালয়গুলোতে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয় না। টিফিন কিংবা অন্য বিরতির সময় তারা শ্রেণিকক্ষে বসেই সময় পার করে।


উপজেলা  থেকে উত্তরে ১৭কিলোমিটার দূরে  ৮নং মদাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়। ১৯২১ সালে প্রতিষ্ঠিত হয়  বিদ্যালয়টি ৬টি কক্ষ পাকা ভবন আছে, কিন্তু খেলার মাঠ নেই। ফলে শিক্ষার্থীরা খেলাধুলা ও চিত্তবিনোদন থেকে বঞ্চিত হচ্ছে। 


এক ছাত্র জানান  ‘অন্য স্কুলে খেলার মাঠ আছে। আমাদের স্কুলে নাই। মাঠ না থাকায় খেলা করিবার পাই না। টিফিন হইলে ক্লাসে বসি থাকি।’ মুন্না ইসলাম (২০) জানান  হামার খেলার জায়গা নাই, খেলমো কোনটে’ খেলতে গেলে যেতে হবে ৭ কিলোমিটার দূরে প্রতিদিন তো যাওয়ার সম্ভব না,আর বর্তমান করোনার মধ্যে। 


সরজমিনে আজকে বিদ্যালয়ের ছোট মাঠে এসে দেখা যায় কিছু ছেলে মাঠের মধ্যে ফুটবল এবং বারান্দায় ক্রিকেট খেলতেছে এবং বল মাঠের বাইরে যাওয়ায় ছেলেদের নানান অশালীন ভাষায় বকাঝকা করতে ছে এক মহিলা। 

সাথে সাথে ছেলেরা মাঠ থেকে চলে যায়,আর মাঠের পাশের বাড়ির মেহির ইসলাম (১৯)জানান  আমার ১৫-১৭টা বল নিয়ে নিছে ঐ মহিলা। 



২নং পলাশবাড়ী ইউনিয়নের,বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক মো রিশাত ইসলাম বলেন,দেশকে মাদক মুক্ত করতে হলেু লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। আরও বলেন সরকারের একার পক্ষে জায়গা কিনে মাঠ তৈরি করা সম্ভব হবে না। তাই সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। সরকারের খাস জায়গাগুলো বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে লিজ বা বন্দোবস্ত না দিয়ে বিদ্যালয়গুলোর মাঠ তৈরির ব্যবস্থা নিলে ছোটবেলা থেকেই ছেলেমেয়েদের শারীরিক ও মানসিক বিকাশ সম্ভব। মদাতী নন্দাইগাঁও নয়, দেশের সর্বত্র খেলাধুলা ও শারীরিক বিকাশের জন্য খেলার মাঠ দরকার। তিনি আরও বলেন  খাস জায়গা গুলো মাঠ করে দিলে ছেলেরা খেলাধুলা'র প্রতি আগ্রহ থাকবে এবং মাদক থেকে দূরে থাকবে, আর বিষয়টি ইউএনও অফিসার কে দেখার জন্য অনুরোধ করেছেন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনির মৃত্যুতে আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এর শোক বিবৃতি

 বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনির মৃত্যুতে আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এর শোক  বিবৃতি



আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গণি ৭ আগস্ট রাত ৪টার ইন্তেকাল করেন।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজেউন) তার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন  আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম।

এছাড়া শোকবার্তায় এবিএম মোস্তাকিম বলেন,বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আব্দুল গণি দেবহাটা উপজেলাসহ সাতক্ষীরাবাসীর প্রিয় নেতা ছিলেন। তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত ও মর্মাহত। তিনি আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন। আজীবন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করেছেন। তিনি এই বীর যোদ্ধার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

দেবহাটা উপজেলার চেয়ারম্যান আব্দুল গনির মৃত্যুতে আশাশুনি রিপোর্টার্স ক্লাবের শোক বিবৃতি

 দেবহাটা উপজেলার চেয়ারম্যান আব্দুল গনির মৃত্যুতে আশাশুনি রিপোর্টার্স ক্লাবের শোক বিবৃতি




 আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ  সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল গনি গত ৭আগষ্ট দিবাগত রাত ১২়৩০ মিনিটে ঢাকা হাসপাতালে মৃত্যু বরন করেছেন, ইন্নালিল্লাহি অ-ইন্নাইলাহে রাজেউন, তার মৃত্যুতে আশাশুনি রিপোটার্স ক্লাবের পক্ষ থেকে গভীর শোক জানিয়ে বিবৃতি প্রদান করা হয়েছে, আশাশুনি রিপোর্টার্স ক্লাবের  সভাপতি মোস্তাফিজুর রহমান  সিনিয়ার সহ-সভাপতি সহ-সভাপতি রাবিদ মাহমুদ চঞ্চল ,সহ-সভাপতি এম এম  সাহেব আলী, আইয়ুব হোসেন রানা, সম্পাদকসাধারণ সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ আখতারুজ্জামান মুকুল, সাংগঠনিক সম্পাদক গাজী ফরহাদ, অর্থ সম্পাদক আনিসুর রহমান বাবলা, প্রচার ও প্রকাশনা সম্পাদক বি এম আলাউদ্দিন, দপ্তর সম্পাদক আহসান উল্লাহ বাবলু , শিক্ষা ও সাহিত্য সম্পাদক মোস্তাফিজুর রহমান (জুনিয়র), ক্রীড়া সম্পাদক আলামিন হোসেন ছোট, সদস্য গাউসুল আজম, রণদা প্রসাদ। সকল সদস্য বৃন্দ। 

যশোরে মহিলা চোর চক্রের চার সদস্য আটক।

যশোরে মহিলা চোর চক্রের চার সদস্য আটক।


সুমন হোসেন,  যশোর প্রতিনিধিঃযশোরে পুলিশের অভিযানে মহিলা চোর চক্রের ৪ সদস্যকে আটক করেছে। এসময় তাদের কাছথেকে একটি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়। যশোর কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান কপোতাহ্ম নিউজে জানান, চাঁচড়া পুলিশ ফাঁড়ীর এসআই মফিজুর রহমান, এএসআই  সোহাগ হোসেন সংগীয় ফোর্স বৃহস্পতিবার দুপুরে চাঁচড়া চেকপোস্ট এলাকায় একটি বাসে অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় ৩৬ হাজার টাকা মূল্যের সোনার চেইন উদ্ধার হয়।আটককৃতরা হলেন, হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বাঘাসুরা গ্রামের শানু মিয়ার স্ত্রী রিনা খাতুন,একই এলাকার সেলিমের স্ত্রী আকলিমা খাতুন,   ব্রাহ্মনবাড়িয়া জেলার নাছিরনগর উপজেলার ধরমন্ডল গ্রামের মুক্তাইলের স্ত্রী জামিলা বেগম ও একই গ্রামের আছিব আলীর স্ত্রী শাফিয়া বেগম। পরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হয়।

সাংবাদিক জাহের মিয়া ফকিরের জানাজা সম্পন্ন রোববার মাধবপুর প্রেসক্লাবে স্মরণ সভা

সাংবাদিক জাহের মিয়া ফকিরের জানাজা সম্পন্ন রোববার মাধবপুর প্রেসক্লাবে স্মরণ সভা

লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ

জ্যেষ্ঠ সাংবাদিক ও দৈনিক আমাদের অর্থনীতির মাধবপুর প্রতিনিধি জাহের মিয়া ফকির এর জানাজা সম্পন্ন হয়েছে।  শুক্রবার সকাল ৯ টায় তার নিজ বাড়ি জালুয়াবাদে হাজারো মানুষের অংশগ্রহণে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

জানাজায় উপস্থিত হয়েছিলেন উপজেলা আওয়ামাীলীগের সহ সভাপতি রহমত আলী সাধারন সম্পাদক আলহাজ্ব আতিকুর রহমান।


যুগ্ন সম্পাদক আলাউদ্দিন বহরা ইউনিয়নের চেয়ারম্যান আরিফুর রহমান। মাধবপুর প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দীন আহম্মদ সেক্রেটারি সাব্বির হাসান, সাংবাদিক রোকন উদ্দিন লস্কর প্রেসক্লাবের সাবেক সভাপতি আলাউদ্দিন আল রনি আইয়ুব খান আবুল হোসেন সবুজ,সানাউল হক চৌধুরী শামীম,কাওছার আহম্মদ, অলিদ মিয়া সাংবাদিক লিটন পাঠান।


রাজনৈতিক ব্যাক্তিদের মধ্যে বাবুল হোসেন খান,পারভেজ চৌধুরী এহতেশামুল বর লিপু মাহবুবুর রহমান সোহাগ,আক্তার হোসেন মনির মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মধু,লিয়াকত আলী মজনু,শেখ দুলাল উল্লেখ্য বৃহস্পতিবার দুপুর ২-৩০টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায়  তার মৃত্যু হয়।



তিনি মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের জালুয়াবাদ গ্রামে এক সভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। মৃত্যুকালে তিনি ৫ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন।

তার রুহের মাগফেরাত কামনায় রোববার সকালে মাধবপুর প্রেসক্লাবে স্মরনসভা অনুষ্ঠিত হবে।

নাটোর লালপুরে আওয়ামীলীগের উদ্যোগে চরাঞ্চলে বন্যাদূগতদের মধ্যে ত্রাণ বিতরণ

নাটোর লালপুরে আওয়ামীলীগের উদ্যোগে চরাঞ্চলে বন্যাদূগতদের মধ্যে  ত্রাণ বিতরণ



রাজশাহী ব্যুরোঃনাটোরের লালপুর পদ্মা নদীর চরাঞ্চলের চরজাজিয়ায় ও চর মহাদিয়ার এলাকায় ত্রাণ বিতরন শুক্রবার (৭ আগষ্ট ) অনুষ্ঠিত হয়।


লালপুর থানা আওয়ামীলীগের উদ্যোগে  লালপুরের পদ্মা নদীর চরাঞ্চলে চরজাজিয়ায় ও চর মহাদিয়ার এলাকায় ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ও লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহক আলী, নাটোর জেলা আওয়ামীলীগের সদস্য বাবুল আক্তার, লালপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, মো স্বপন আলী, ২ নং ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা সহ লালপুর উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও অংগসংগঠনের নেতৃবৃন্দ।

কালীগঞ্জে ফাতেমা প্রাঃ হাসপাতাল মালিকের বিরুদ্ধে স্ত্রীর অধিকার চেয়ে এক নারীর অভিযোগ

 কালীগঞ্জে ফাতেমা প্রাঃ হাসপাতাল মালিকের বিরুদ্ধে স্ত্রীর অধিকার চেয়ে এক নারীর অভিযোগ


খোন্দকার আব্দুল্লাহ বাশার ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জে ফাতেমা প্রাঃ হাসপাতালের মালিক ইকরামুল (৪২) নামে এক ব্যক্তির বিরুদ্ধে স্বামীর অধিকার চেয়ে জোসনা (৩২) নামে একজন মহিলা অভিযোগ করেছেন। জোসনা গোপালগঞ্জ জেলার কাশিনি উপজেলার পরানপুর গ্রামের শ্রী বীজন বিশ্বাসের মেয়ে। অন্যদিকে ইকরামুল ঝিনাইদহ সদর উপজেলা নলডাঙ্গা ইউনিয়নের খড়াশুনি গ্রামের বক্কার মিয়ার ছেলে। 

জানা গেছে জোসনা একজন হিন্দু পরিবারের মেয়ে। বিয়ের সুত্র ধরে স্বামী নিয়ে কালিগঞ্জ শহরের ঢাকালে পাড়া তারা বাসা ভাড়া থাকতেন। সংসারে দারিদ্রতার ছোয়া থাকায় স্বামী সন্তান নিয়ে একটু সচ্ছল ভাবে জীবন যাপনের জন্য তিনিও একটা কর্মের সন্ধান করতে থাকেন। এমতাবস্তায় লেখাপড়া না জানায় ফাতেমা প্রাঃ হাসপাতালে আয়ার কাজ মেলে। কিছুদিন কাজ করার পর ক্লিনিকের মালিক ইকরামুলের বদ নজরে পড়ে জান জোসনা। এরপর বিয়ের প্রলোভন দেখিয়ে ফুসলাতে থাকে ইকরামুল । একপর্যায় জোসনার সরলতার সুযোগ নিয়ে তার সাথে অবৈধ মেলামেশা চলতে থাকে ইকরামুলের। দীর্ঘদিন অবৈধ মেলামেশা চলতে চলতে জোসনার গর্ভে বাচ্চা এসে যায়। এমতাবস্থায় জোসনা তাকে বিয়ের চাপ দিলে ইকরামুল জোসনাকে দিয়ে পূর্বের স্বামীকে ডিভোর্স করিয়ে ঝিনাইদহ শহরে একটি আবাসিক হোটেলে এনে মুসলমান বানিয়ে গত ২০শে ফেব্রুয়ারী ২০২০ তারিখে বিয়ে করে বলে জোসনার দাবী। এরপর জোসনার কাছে অনেক বিশ্বস্ত সেজে এবং মুসলমান ধর্মে বিয়ের আগে বাচ্চা বৈধ না বলে ফুসলিয়ে পেটের বাচ্চাটাকে নষ্ট করে ফেলা হয় বলে জানিয়েছে ভুক্তভোগী জোসনা। এভাবে ঝিনাইদহ শহরের আর্দশপাড়া, খন্দকার পাড়া এলাকায় স্বামী স্ত্রী পরিচয়ে বাসা ভাড়া করে রেখে জোসনার কাছে আসা যাওয়া করতে থাকে ইকরামুল। বর্তমান কালিগঞ্জ শহরে পশু হাসপাতালের পাসে বাসা ভাড়া করে রেখে গত ১০ দিন হলো জোসনার খোঁজ খবর নেয় না এবং স্ত্রী বলেও পরিচয় দিচ্ছে না বলে অভিযোগ জোসনার। এ বিষয়ে জোসনা বলেন, বিয়ের বিষয়ে মুখ খুললে তাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে ইকরামুল। জোসনা আরও বলেন,এ বিষয়ে কালিগঞ্জ ক্লিনিক মালিক সমিতির কাছে স্বামীর অধিকার চেয়ে ইকরামুলের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টির নিয়ে জানতে চাইলে, কালিগঞ্জ ক্লিনিক মালিক সমিতির সাধারণ সম্পাদক রব্বানি ঘটনার সত্যতা প্রকাশ করে বলেন, জোসনার অভিযোগের ভিত্তিতে তারা ইকরামুলকে মীমাংসা করে নেওয়ার জন্য বলেছেন। গত বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে জাতীয় মহিলা সংস্থা ঝিনাইদহ সদরে একই অভিযোগের ভিত্তিতে আরেকটি অভিযোগ দায়ের করি। 

এই বিষয়ে ইকরামুলের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হয়,  কিন্তু ০১৭২১১১২৫৩৪ মোবাইল বন্ধ পাওয়া যাই।

বিষয়টির উপর জানতে চাইলে জাতীয় মহিলা সংস্থা ঝিনাইদহ জেলা অফিসার ব্রজেস চন্দ্র গোয়ালা বলেন, অভিযোগ পেয়েছি আমরা অতি সত্বর বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করবো।

খুলনা নগর যুবলীগের জরুরি প্রেস বিজ্ঞপ্তি

 খুলনা নগর যুবলীগের জরুরি প্রেস বিজ্ঞপ্তি


তুহিন রানা (আব্রহাম)খুলনা প্রতিনিধিঃ  খুলনা মহানগর আওয়ামী যুবলীগের অহবায়ক,সফিকুর রহমান পলাশ ও যুগ্ম আহবায়ক,শেখ শাহজালাল হোসেন সুজন এক বিজ্ঞপ্তিতে বলেন..


খুলনা মহানগর যুবলীগের সকল নেতৃবৃন্দের 

অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মহানগর যুবলীগের নাম ব্যবহার করে কোন ব্যক্তি নিজ ইচ্ছা মতন কোন প্রোগ্রাম করতে পারবেন না।যুবলীগের নাম ব্যবহার করলে তাকে অবশ্যই খুলনা মহানগর যুবলীগের আহবায়ক ও যুগ্ম আহবায়ককে অবহিত করতে হবে।


প্রতিটি সংগঠনের একটা নিয়মতান্ত্রিক সাংগঠনিক ভাষা থাকে রাজনীতি করতে হলে অবশ্যই তার আলোকেই করতে হয় এটাই রাজনীতির শিষ্টাচার। 


মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে খুলনা মহানগর যুবলীগের প্রতিটি সদস্য সংগঠনের নিয়ম শৃঙ্খলা মেনে চলবেন বলে আশাবাদ ব্যক্ত করি।

মহেশপুরে সাবেক ছাত্রনেতা ইমরানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

মহেশপুরে সাবেক ছাত্রনেতা ইমরানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন



খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ ঝিনাইদহের মহেশপুর বাঁশবাড়ীয়া ইউনিয়ন বিএনপির সাবেক ছাত্রনেতা ইমরান হোসেনের বিরুদ্ধে সংবাদ সম্মেলোন করেছেন বাঁশবাড়ীয়া ইউপির ওয়ার্ড মেম্বর আব্দুল আজিজ।

৭ আগস্ট সকাল ১১ ঘটিকার সময় উপজেলার বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদ হলরুমে অত্র এলাকার জন-প্রতিনিধি এবং গন্যমান্য ব্যক্তিবর্গ সহ মহেশপুরের কর্মরত প্রিন্ট ও টেলিভিশন মিডিয়ার সাংবাদিক গনের উপস্থিতিত্বে এই সংবাদ সম্মেলোন অনুষ্ঠিত হয়। 

ইউপি সদস্য আব্দুল আজিজের পক্ষে পরিষদের ২নং ওয়ার্ড সদস্য মোঃ শাহাজান আলী এক লিখিত বক্তব্যর মাধ্যমে জানান, গত ১লা আগষ্ট গ্রামের সর্ব সম্মতিক্রমে ইউপি সদস্য আব্দুল আজিজ ও নুর ইসলামকে কোরবানীর মিসকিনদের ভাগের মাংস বন্ঠনের দায়িত্ব দেওয়া হয়। তারা ঐ মাংস বাড়ি বাড়ি বন্ঠন করা কালিন সময় সাবেক ছাত্রনেতা ইমরানের বাড়ীর নিকট পৌঁছালে ইমরানের বাবা মতিয়ার রহমান, মা মনোয়ারা বেগম, ভাই আকরাম হোসেন পথের মধ্য থেকে ৪ প্যাকেট মাংস জোর পুর্বক ছিনিয়ে নেয়। এনিয়ে দু-পক্ষের মাঝে তর্কতর্তির সৃষ্টি হয়। এবং কথা কাটা কাটির এক পর্যায়ে হালকা মারামারির ঘটনা ঘটে। এতে আজিজ মেম্বরের অনার্স পড়ুয়া ছেলে এবং দুই চাচাতো ভাই সহ প্রতিবেশি ইয়াসিন ও নুর ইসলাম আহত হয়। সংবাদ সম্মেলোনে ইউপি সদস্য আ'লীগ নেতা মোঃ শাহাজান আলী আরো জানান, ইমরানের দাদা মুনছর আলী ১৯৭১ সালে কুখ্যাত রাজাকার ও ডাকাত ছিলো। তিনি দেশ স্বাধীনের পর মুক্তিযোদ্ধাদের হাতে নিহত হন। এছাড়া ইমরানের মামা উপজেলা বিএনপির যুগ্ন সম্পাদক ছিলেন এবং ইমরানের বাবা এক সময় ইউনিয়ন বিএনপির সভাপতি ছিলেন এবং ইমরান বিএনিপির সাবেক ছাত্রনেতা ছিলেন।

বিশ্বকবির মহাপ্রয়াণ দিবস আজ

 বিশ্বকবির মহাপ্রয়াণ দিবস আজ



সুমন,বশেমুরবিপ্রবি প্রতিনিধি ঃবাংলা সাহিত্যের এক উজ্জ্বল নক্ষত্র ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের তিরোধান দিবস পালিত হবে আজ।১৯৪১ সালের আজকের এই দিনে ইহলোক ত্যাগ করেন কবিগুরু। তার কলম জাদুর ছোঁয়ায় সাহিত্যের প্রায় সব অঙ্গনে ( মহাকাব্য বাদে) রাখেন এক বিরল কৃতিত্ব। কি গল্প, কি উপন্যাস সবক্ষেত্রেই তার পদচারণা ছিল সব্যসাচীর মত।


১৮৬১ সালে কলকাতার জোড়াসাঁকোর বিখ্যাত ঠাকুর পরিবারে রবীন্দ্রনাথের জন্ম।তার পিতা মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুর এবং পিতামহ প্রিন্স দ্বারকানাথ ঠাকুর।জমিদার বংশের সন্তান হয়েও তিনি সাহিত্য সাধনা চালিয়ে গেছেন।সতরো বছর বয়সে ব্যারিস্টারি পড়তেও গিয়েছিলেন বিলেতে।


কুষ্টিয়ার শিলাইদহে রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়ি অবস্থিত। এখানে বসে ঠাকুর অনেক বিখ্যাত কবিতা লিখেছেন।


রবীন্দ্রনাথ ঠাকুর ব্যক্তিগত জীবনে দুইবার(১৯২৬,১৯৩৬)ঢাকা বিশ্ববিদ্যালয়ে এসেছিলেন।রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত কিছু কাব্যগ্রন্থের মধ্যে আছে,সোনার তরী,মানসী,গীতাঞ্জলি,বলাকা,ইত্যাদি।১৯১৩ সালে গীতাঞ্জলি কাব্যের জন্য তিনি নোবেল পুরস্কার লাভ করেন।জালিয়ানওয়ালাবাগ হত্যাকান্ডের জন্য তিনি ব্রিটিশ সরকারের নাইট উপাধি বর্জন করেছিলেন।


যোগাযোগ,চার অধ্যায়,ঘরে বাইরে সহ অসংখ্য উপন্যাস লিখেছেন তিনি।নাটক,ছোটগল্প, প্রবন্ধ সহ সকল লেখনী তার ঝুলিতে ছিল।তাকে ছোটগল্পের জনক বলা হয়।


তার মৃত্যুদিনে কবিকে স্মরণকরে বিভিন্ন প্রচার মাধ্যম ওসংগঠন বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে।

করোনার সর্বশেষ তথ্য

করোনার সর্বশেষ তথ্য




নিউজ ডেস্ক' 

** ২৪ ঘণ্টায় ১২৬৯৯ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ২৮৫১।

** দেশে করোনায় আরও ২৭ জনের মৃত্যু, মোট প্রাণহানি ৩৩৩৩।

** ২৪ ঘণ্টায় সুস্থ ১৭৬০ করোনা রোগী, মোট সুস্থ ১,৪৫,৫৮৪।

** ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্ত ২২.৪৫ শতাংশ।

** দেশে করোনায় মোট আক্রান্ত ২ লাখ ৫২ হাজার ৫০২।

বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের খবর নিলেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার

 বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের খবর নিলেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার

 


শামিম উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

বৃহস্পতিবার বিভিন্ন গণমাধ্যম (অনলাইন নিউজ পোর্টাল) এ "চাঁপাইনবাবগঞ্জের বীর মুক্তিযোদ্ধা আ. রহমানের খবর নেয় না কেউ ?" শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হবার পর তা দৃষ্টি গোচর হয় জেলা পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার) এর। তাৎক্ষণিক তিনি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের খোঁজ খবর নেন। 


পরদিন শুক্রবার দুপুরে এসআই আবু আব্দুল্লাহ জাহিদ পিপিএম বিভিন্ন রকমের ফল ও নগদ অর্থ পৌঁছে দেন তাঁর শান্তি মোড়ের বাড়িতে। এ ছাড়া জেলা পুলিশ বীর মুক্তিযোদ্ধার পাশে থাকারও প্রত্যয় ব্যক্ত করেন। কৃতজ্ঞতা জানাই জেলা পুলিশকে।

নওগাঁর রাণীনগরে ব্যবসায়ী রুন্জু হত্যা মামলার আসামি গ্রেফতার

নওগাঁর রাণীনগরে   ব্যবসায়ী রুন্জু হত্যা মামলার আসামি গ্রেফতার

 

 

ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃওগাঁর রাণীনগর উপজেলার রাতোয়াল গ্রামের ব্যবসায়ী রুঞ্জু হত্যা মামলার সন্দেহভাজন আসামি হিরোন (২৮) কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হিরোন রাতোয়াল রাগালগাছি পাড়া গ্রামের আয়েজ উদ্দীনের ছেলে।গতকাল  বৃহস্পতিবার তাকে আদালতে সোর্প করা হয়েছে।মামলার তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর (তদন্ত) তারিকুল ইসলাম জানান,মামলার তদন্তকালে রুঞ্জু হত্যার সাথে সম্পৃক্ত থাকতে পারে এমন তথ্যের ভিত্তিতে সন্দেহভাজন হিসেবে বৃহস্পতিবার ভোরে অভিযান চালিয়ে হিরোনের শ্বশুড়বাড়ী একই উপজেলার ভান্ডারা গ্রাম থেকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য,গত ২৮মে রাতে উপজেলার রাতোয়াল গ্রামের আলহাজ শুকবর আলীর ছেলে ব্যবসায়ী রুঞ্জু মন্ডল (৪৫) কে মূখোষধারী যুবক গোয়াল ঘরের টিনের চালা কেটে বাড়ীতে প্রবেশ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ক্ষত বিক্ষত করে হত্যা করে। এ ঘটনায় পরের দিন নিহতের স্ত্রী দুলালী বিবি বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় এজাহার নামীয় অন্যতম আসামি একই গ্রামের মকলেছ মাঝির ছেলে বাদশা মাঝি (২২) কে গ্রেফতার করে পুলিশ। তদন্তে ওই হত্যার সাথে জরিত থাকতে পারে এমন তথ্যে,সন্দেহের ভিত্তিতে হিরোনকে গ্রেফতার করা হয়।

খুলনায় নগর যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচি

খুলনায় নগর যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচি




তুহিন রানা ( আব্রাহাম) খুলনা প্রতিনিধিঃ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান  শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মানঈনুল হোসেন খাঁন নিখিল এর নির্দেশনায় খুলনা মহানগর যুবলীগ বৃক্ষরোপন কর্মসূচী পালন করছে। যার ধারাবাহিকতায় বৃহস্পতিবার (০৬ আগস্ট) নগরীর ২৩ ও ২৮নং ওয়ার্ডে যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে।

রোপন কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ এম ডি এ বাবুল রানা।


 এছাড়াও উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগ নেতা হাফেজ মোঃ শামিম, মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, যুগ্ম-আহবায়ক শেখ শাহজালাল হোসেন সুজন, ২৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি চৌধুরী মিনহাজ -উজ-জামান সজল,২৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি বাবুল সরদার বাদল,আব্দুর রহিম বাবু,মোঃ আজম খান, মোল্লা আলী আহমেদ, যুবলীগ নেতা কামরুল ইসলাম, আব্দুল কাদের শেখ, কাজী কামাল হোসেন, মোস্তফা শিকদার, খান শহিদুল ইসলাম, রাশেদুজ্জামান রিপন, ইকবাল কবির লিটন, এজাজ আহম্মেদ, মাসুম উর রশিদ, ইব্রাহিম হোসেন, অলক শীল, তাজদীকুর রহমান জয়, জামিল আহমেদ সোহাগ, মাহামুদুল হাসান শাওন, জহির আব্বাস, মেহেদী হাসান, জোয়েব সিদ্দিকী, দীপ্র দাস, মোক্তাদুল ইসলাম সোহাগ, জামিল খান, ইসতিয়াক আহমেদ রিফাত, শেখ ফয়সাল আহমেদ, রাহাত আলী মড়োল, জাফরুল হক মুরাদ, শফিকুল ইসলাম সুমন,সালমান শেখ,সজীব হোসেন, মাজহারুল ইসলাম, তাহমিদুল ইসলাম সুমন, অনুপ মন্ডল, ইসতিয়াক আহমেদ রিফাত, রফিকুল ইসলাম রফিক, মামুন,মুরাদ,উজ্জ্বল, প্রমুখ।

বন্যাদুর্গতদের পাশে উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যান সংগঠন

 বন্যাদুর্গতদের পাশে উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যান সংগঠন



মোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ

এগিয়ে যাওয়ার পথে মানবতার সেবায় সর্বদা সচেষ্ট 

উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ সংগঠন এই 

স্লোগানে, 

আলহামদুলিল্লাহ অসহায় মানুষের জন্য আবারও সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন  উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ সংগঠন টি।

 #উমরমজিদ ইউনিয়ন মানব কল্যাণ সংগঠন টি সাধ্যমতো সব সময় গরীব অসহায়,পথ শিশু,প্রতিবন্ধী, অসহায় নারি,গরিব মেধাবী শিক্ষার্থীদের পাশে দাড়ানোর চেষ্টা করে আসতেছে, করছে এবং আগামীতেও এর ধারাবাহিকতা বজায় রাখবে  ইন শা আল্লাহ। 

 আজও তারই ধারাবাহিকতায় উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ সংগঠন

এবারের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত বিদ্যানন্দন ইউনিয়নের বিভিন্ন এলাকায়  বানভাসি এবং ঘরবাড়ি হারা অসহায় 

 পরিবারের মাঝে শুকনো খাবারঃ

চিড়া

মুড়ি

গুড়,

এবং গ্যাস লাইট,

মোমবাতি,

এবং চিকিৎসা সামগ্রিঃ

ডায়রিয়া, 

আমাশয় জ্বর,

 মাথা ব্যাথার ট্যাবলেট, 

স্যালাইন প্যাকেট সহ 

পানি বিশুদ্ধকরন ট্যাবলেট নিয়ে ওই সব বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি পরিবারের পাশে দাঁড়াতে চেষ্টা করেছে এক ঝাঁক তরুণ যুবক। 

এছাড়াও ওইসব পরিবার কে এই করোনা মহামারীতে কিভাবে সাস্থ্যবিধি মেনে চলা যায় তার জন্য  একটি করে মাস্ক এবং সাবান দিয়ে

সচেতন করা হয়। সংগঠনের সভাপতি মোঃ আমিনুল ইসলাম বলেন,

ইন শা আল্লাহ এভাবেই এগিয়ে যাবে...সবসময় 

উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ সংগঠন টি। 

তাই সকলের দোয়া কামনা করছি সংগঠন ও সংগঠনের সদস্য দের জন্য।

সিরাজগঞ্জে গণপরিবহনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সিরাজগঞ্জে গণপরিবহনে ভ্রাম্যমাণ  আদালতের অভিযান



মাসুদ রানা  সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ি এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যাত্রী বাহী গনপরিহনে অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্য বিধি না মানায় অভিযান চালিয়েছে ২২ জনকে অর্থদণ্ড প্রদান   করেছে ভ্রাম্যমান আদালত ।গতকাল  বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকালে  জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন নেতৃত্বে এই অভিযান চালানো হয়।অভিযানে সার্বিক সহযোগিতা করেন (RAB-12) এর কোম্পানি কমান্ডার এ এস পি মিরাজ ও তার দল এবং জেলা পুলিশের সদস্যবৃন্দ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, 

পরিবহন কাউন্টারগুলোতে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় এবং শারীরিক দুরত্ব, মাস্ক না পড়াসহ স্বাস্থ্য বিধি না মানায় সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৩৪/৮০ ধারা ১০টি বাসচালকে ২৭হাজার ৫ শত টাকা, ৪৩/৮৬ ধারা ৫ জনের বিরুদ্ধে  ৫ টি মামলা  দায়ের  করে ১৫ হাজার  টাকা , সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(২) ধারা ৭ জনের বিরুদ্ধে  ৭ টি মামলা  দায়ের  করে  ২৩ হাজার  টাকা সহ সর্বমোট   ৬৫ হাজার  ৫ শত টাকা  অর্থ দন্ড  করেন। 

সিরাজগঞ্জ জেলা  প্রশাসক  ড. ফারুক  আহাম্মদ  এর  নির্দেশ  এবং  অতিরিক্ত  জেলা  ম্যাজিস্ট্রেট মোঃ তোফাজ্জল  হোসেনের  সার্বিক  সহযোগিতায় অভিযান  পরিচালনা  করা হয়। জনস্বার্থে   জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন।

মহেশপুরে প্রাইভেটকার ভর্তি ১৯৮ পিচ ফেন্সিডিল সহ দুই মাদক ব্যবসায়ী আটক

মহেশপুরে প্রাইভেটকার ভর্তি ১৯৮ পিচ ফেন্সিডিল সহ দুই মাদক ব্যবসায়ী আটক




খোন্দকার আব্দুল্লাহ বাশার,ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ ঝিনাইদহের মহেশপুরে ১৯৮ বোতল ফেন্সিডিল  ও প্রাইভেট কারসহ দুজনকে আটক করেছে মহেশপুর থানা পুলিশ।
বৃহস্পতিবার (৬ আগস্ট) রাত ৮.৩০ ঘটিকার সময় মহেশপুর থানার অফিসার ইনচার্জ জনাব সাইফুল ইসলামের দিক নির্দেশনায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে মহেশপুর থানাধীন দত্তনগর ফাঁড়ী পুলিশের ইনচার্জ এস আই সহিদুর রহমান,এ এস আই রাজুসহ সঙ্গীয় ফোর্স সাথে নিয়ে দত্তনগর পুলিশ ফাঁড়ি সংলগ্ন চার রাস্তার মোড়ে চেকপোস্ট বসিয়ে মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে জিন্নাহনগর-দত্তনগর পাকা রাস্তার উপর হইতে ঢাকা মেট্রো–খ ১৩- ৩৮৪৬ প্রাইভেট কারটি তল্লাসি করে ১৯৮ বোতল ফেন্সিডিল  উদ্ধার করেন।
এ সময় প্রাইভেটে থাকা ড্রাইভার উপজেলার বাঁশবাড়ীয়া ইউপির ভাবদিয়া খেজুর বাগান পাড়া গ্রামের তৈয়ব ফকিরের পুত্র নাজমুল হুসাইন ফকির (২৪) ও শ্যামকুড় ইউপির পদ্মপুকুর কাঁঠালবাগান পাড়া গ্রামের আব্দুল হামিদের পুত্র আশরাফুল ইসলাম 
 (২১) কে আটক করেন।
এ ঘটনায় তাৎক্ষনিক ভাবে আটক স্থল পরিদর্শন করেন কোটচাঁদপুর সার্কেল অফিসার মোঃ মোহাইমিনুল ইসলাম ও মহেশপুর থানা অফিসার ইনচার্জ জনাব সাইফুল ইসলাম।

সংবাদদাতা নিয়োগ দেয়া হবে

সংবাদদাতা নিয়োগ দেয়া হবে


জনপ্রিয় অনলাইন দৈনিক কপোতাক্ষ নিউজ এর জন্য যশোর জেলাধীন সদর ,বাঘারপাড়া,অভয়নগর, উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে।আগ্রহীদের অতি সত্ত্বর যোগাযোগ করতে বলা হলো। 
যোগাযোগঃ ০১৭২৭৫৬৭৯৭৬ ( সম্পাদক)  ই মেইল- mohsinlectu@gmail.com

কিশোরগঞ্জ প্রেস ক্লাবের আহবায়ক হাসান তনা করোনা সংক্রমিত

কিশোরগঞ্জ প্রেস ক্লাবের আহবায়ক হাসান তনা করোনা সংক্রমিত



মো: লাতিফুল আজম,কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:
কিশোরগঞ্জ প্রেস ক্লাবের আহবায়ক হাসান তনা(৪২) করোনা সংক্রমিত হয়েছেন।করোনা উপসর্গ থাকায় তনা গত ৪ আগস্ট কিশোরগঞ্জ হাসপাতলে নমুনা দেন। ৬ আগস্ট তাঁর করোনা পজেটিভ রেজাল্ট আসে। হাসান তনা  দৈনিক করতোয়া ও জয়যাত্রা টেলিভিশনের উপজেলা প্রতিনিধি।  এছাড়া তিনি জনপ্রিয় অনলাইন ঢাকা টাইমস, জুমবাংলা, ফোকাসবিডি ২৪ডট কম,  জার্নাল বিডি২৪কম’র উপজেলা প্রতিনিধি। বর্তমান তিনি কিশোরগঞ্জ মুন্সিপাড়ার বাসায় হোম আইসোলেসনে আছেন। তিনি সুস্থ্য রয়েছেন এবং সকলের কাছে দোয়া চেয়েছেন।