কুলাউড়ায় অভিযান চালিয়ে চুরি হওয়া সিএনজি উদ্ধারসহ আটক ১

কুলাউড়ায় অভিযান চালিয়ে চুরি হওয়া সিএনজি উদ্ধারসহ আটক ১


মোঃরেজাউল ইসলাম শাফি, কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চান্দগাঁও এলাকা থেকে ২৫ নভেম্বর বুধবার গভীররাতে চুরি হওয়া এক সিএনজি গাড়ী উদ্ধারসহ  আমজদ আলী (৩০) নামে একজন কে গ্রেপ্তার করেছে পুলিশ ।
কুলাউড়া থানার ওসি বিনয় ভূূষণ রায় বলেন , ২৫ নভেম্বর বুধবার  গভীররাতে হাজিপুর ইউনিয়নের চান্দগাঁও নিবাসী সুনিল মল্লিক এর বাড়ী থেকে চোরেরা সিএনজি গাড়ী চুরি করে পালানোর সময় রাত্রিকালীন টহলরত এসআই কানাই লাল চক্রবর্তীর নেতৃত্বে পুলিশ ফোর্স জনতার সহায়তায় সিএনজি চোর চান্দগাঁও বাগানবাড়ী নিবাসী আমজদ আলীকে সিএনজিসহ আটক করে। এব্যাপারে সিএনজি গাড়ীর মালিক সুনিল মল্লিক বাদী হয়ে ২৬ নভেম্বর  বৃহস্পতিবার কুলাউড়া থানায় একটি মামলা দায়ের করেছেন। আটক সিএনজি চোর আমজদকে মৌলভীবাজার কোর্টে সোপর্দ করা হয়েছে ও উদ্ধারকৃত সিএনজি গাড়ী থানা হেফাজতে রয়েছে বলে কুলাউড়া থানাসুত্রে জানা গেছে । এছাড়া মামলার অপর আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে বলে এসআই কানাই লাল চক্রবর্তী জানান।

খুলনায় মাস্ক পরিধান না করায় ২০ জনকে ১,১৭০০ টাকা জরিমানা

খুলনায় মাস্ক পরিধান না করায় ২০ জনকে ১,১৭০০ টাকা জরিমানা


তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃ
করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলার প্রস্তুতি হিসেবে আজ ২৬ নভেম্বর, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে নগরীর ৫নং, ৪নং ও ৭নং ঘাট এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব দেবাশীষ বসাক। এছাড়া উপজেলা সমূহে উপজেলা নির্বাহী অফিসারগণ এবং সহকারী কমিশনার (ভূমি)-গণ নিজ নিজ অধিক্ষেত্রে মোবাইল কোর্ট পরিচালনা করেন। 

মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক সাথে না থাকায় এবং যথাযথভাবে মাস্ক পরিধান না করায় ১৫টি মামলায় ২০ (বিশ) জনকে মোট ১১,৭০০/- (এগারো হাজার সাতশত) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 'সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮' এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়। 

সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ০৮ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখের জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ০৯ নভেম্বর, ২০২০ তারিখ থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। 

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন এপিবিএন এবং উপজেলাসমূহে স্ব-স্ব থানা পুলিশের সদস্যগণ। স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

নওগাঁর আত্রাইয়ের বান্দাইখাড়ার বধ্যভূমির তিন মাথার মোড় যেন মৃত্যুর ফাঁদ

নওগাঁর আত্রাইয়ের বান্দাইখাড়ার বধ্যভূমির তিন মাথার মোড় যেন মৃত্যুর ফাঁদ


মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ

নওগাঁর আত্রাইয়ের বান্দাইখাড়া বধ্যভূমির তিন  মাথার মোর যেন মৃত্যুর ফাঁদ ! ৭১ এর যুদ্ধে পাকিস্তানি মেলেটারির বর্বর হামলায় এক সঙ্গে প্রায়, ৪০ থেকে ৪৫ জন লোক কে ব্রাস ফায়ার করে হত্যা করে তারই ফলশ্র"তিতে বান্দাইখাড়া বাজারের দক্ষিন পূর্বো কর্ণারে গরে তোলা হয় শহিদদের স্মৃতি ফলক শহিদ মিনার, আত্রাই নদীর উপর গড়ে তোলা ব্রীজের রাস্তা বধ্যভূমির গা ঘেষে যাওয়ার কারনে বদ্যভুমির মেইন গেটের সামনে দিয়ে বাজারে ভিতরে রাস্তা চলে গিয়েছে, আর পশ্চিমের রাস্তা সেই গেইটের সামনে দিয়ে ব্রীজের উপর উঠেছে,যার কারনে এখানে তিন রাস্তার মোড় তৈরি হয়েছে। যখন ব্রীজের উপর থেকে গাড়ি আসে আবার বাজারের ভিতর থেকে গাড়ি আসে এবং পশ্চিম দিক হতে গাড়ি আসে, বধ্যভূমির যায়গার উপর রাস্তা ঘেষে ইটের ঘর থাকার কারনে সেখানে রাস্তা অনেকটা সরু হওয়ায় সব সময় গাড়ির জ্যাম লেগেই থাকে, আর ব্রীজের রাস্তা অত্যান্ত খাড়া হওয়ার কারনে প্রতি নিয়ত গ্রাড়ির ব্রেক ছিড়ে এই বধ্যভূমির প্রতি নিয়ত দূর্ঘটনা ঘটছে এ যেন এক মৃত্যুর ফাঁদ। প্রতিনিয়ত এই দূর্ঘটনা হওয়ার কারনে সাধারণ জণগন একটা আতঙ্ক নিয়ে রাস্তা চলা চল করতে হচ্ছে। এলাকার মানুষের দাবি এই বধ্যভূমির সুন্দর পরিবেশ তৈরি হোক এটাই সকলের কামনা।
মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো
  
০১৭১০৯৬৭৫২২
২৬/১১/২০২০

সৌদি আরবে সড়ক দূর্ঘটনায় কানাইঘাটের দুই প্রবাসী সহ ৩ জনের মৃত্যু : বাড়িতে শোকের মাতম

সৌদি আরবে সড়ক দূর্ঘটনায় কানাইঘাটের দুই প্রবাসী সহ ৩ জনের মৃত্যু : বাড়িতে শোকের মাতম


কানাইঘাট প্রতিনিধি :
সৌদিআরবের তায়েফ তুরাবায় কাজে যাওয়ার সময় একটি গাড়ি অপর একটি গাড়ির সাথে ধাক্কা লেগে মারাত্মক দূর্ঘটনার স্বীকার হয়ে ঘটনাস্থলেই মারা যান দু'জন। এ সময় হাসপাতালে গুরুতর আহত অবস্থায় আরো দু'জনকে নিয়ে গেলে সেখানে মারা যান আরো একজন। এদের সকলের বাড়ি সিলেটের কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলায়।
জানা যায়, বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল অনুমান ৭টায় সৌদিআরবের তায়েফ তুরাবায় কাজে যাওয়ার সময় মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় মারা কানাইঘাট উপজেলার ৪নং সাতঁবাক ইউপির কুওরের মাটি গ্রামের আব্দুল খালিকের পুত্র মাশুক আহমদ (৩৫) ও নুর আহমদের পুত্র আব্দুশ শুকুর (৩২)। স্থানীয় ইউপি সদস্য আব্দুন নুর জানান, করোনাকালীন সময়ে আব্দুশ শুকুর বাড়িতে ছিলো। পরিবারে অভাব অনটনের কারণে মাত্র দেড় মাস পূর্বে সে সৌদিআরবে গমন করে। তিনি বলেন, কুওরের মাটি গ্রামে ও নিহতদের বাড়িতে শোকের মাতম চলছে।   
এছাড়া একটি গাড়ির ড্রাইভার সিরাজ উদ্দিন (৪০) মারা যান। তার বাড়ি জকিগঞ্জ উপজেলা গঙ্গারজল এলাকায়। এ সড়ক দূর্ঘটনায় অপর আরেকজন গুরুতর আহত অবস্থায় সৌদিআরবের তায়েফ তুরাবার একটি হাসপাতালে চিকিৎসাধিন আছেন। তার নাম জালাল আহমদ (৩৯) বাড়ি কানাইঘাট পৌরসভার বায়মপুর গ্রামে।
এদিকে সৌদিআরবের তায়েফ তুরাবায় কাজে যাওয়ার সময় সড়ক দূর্ঘটনায় নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম। এলাকাবাসী জানান, যে ৩ জন প্রবাসী সৌদিআরবে মারা গেছেন তারা করোনাভাইরাসের মহামারি কালে সেখানে খুবই কষ্টে দিনাতিপাত করছিলেন।

আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে ২টি অবৈধ ইটভাটা উচ্ছেদ

আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে ২টি অবৈধ ইটভাটা উচ্ছেদ



আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার বড়দলে ভ্রাম্যমান আদালতে ২টি অবৈধ ইটভাটায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল এর নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নূরুল আমিন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে ভ্রাম্যমান আদালত একেএস ব্রিকস্ ও আরএসবি ব্রিকস্ এর বাহির ও ভিতরের ওয়াল, চিমনীর মোটরসহ ভাটার দৃশ্যাংশ এসকেবেটর মেশিন দ্বারা ভেঙ্গে দেয়। এছাড়াও ভাটা দুইটির কার্যক্রম বন্ধ ঘোষনা করে ভ্রাম্যমান আদালত। এসময় পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শরিফুল ইসলাম, বড়দল ইউনিয়ন ভূমি কর্মকর্তা এসএম আব্দুল মজিদসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

যশোরের কৃতি সন্তান মোঃ আনোয়ার হোসেনকে কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য র্নিবাচিত করায় মাগুরা ও গঙ্গানন্দপুর ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন

যশোরের কৃতি সন্তান মোঃ আনোয়ার হোসেনকে কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য র্নিবাচিত করায় মাগুরা ও গঙ্গানন্দপুর  ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে শেখ হাসিনাকে শুভেচ্ছা ও  অভিনন্দন


নিউজ ডেস্কঃ যশোরের কৃতি সন্তান মোঃ আনোয়ার হোসেনকে বাংলাদেশে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য র্নিবাচিত করায় মাগুরা ও গঙ্গানন্দপুর ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রাণ ঢালা শুভেচ্ছা ও  অভিনন্দন জানিয়ে আজ ২৬ নভেম্বর এক বিশাল আনন্দ মিছিলের আয়োজন করা হয়।

উক্ত আনন্দ মিছিলের আয়োজন করেন, মাগুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জান আলী, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান চুন্নু , মাগুরা ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক অবেদুর রহমান অবেদ, ইউনিয়ন আওয়ামীলীগ সদস্য আবু বক্কার ছিদ্দিক, প্রচার সম্পাদক দবিবার রহমান , মাগুরা ইউনিয়ন আওয়ামীলীগ নেতা রেফাজ উদ্দিন, যুব নেতা ফিরোজ , রুবেল, আলমগীর ও মোর্শেদ আলী, মাগরা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মফিদুল ইসলাম, মাগুরা ইউনিয়ন তরুণলীগের সভাপতি ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক আরিফ হোসেন, গঙ্গানন্দপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান ঝন্টু, গঙ্গানন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুদ্দীন বিল্টু, মাগুরা ইউনিয়ন ছাত্র নেতা অপু, সালাম, টিটোন সহ মাগুরা ও গঙ্গান্দপুর ইউনিয়নের অন্যান্য নেতাকর্মী। 

 
আনন্দ মিছিলের ভিডিও চিত্র

নন্দীগ্রাম থানার নতুন ওসি নাসির উদ্দিন মন্ডল বিদায় নিলেন শওকত কবির

নন্দীগ্রাম থানার নতুন ওসি নাসির উদ্দিন মন্ডল বিদায় নিলেন শওকত কবির


নন্দীগ্রাম বগুড়া প্রতিনিধিঃ---বগুড়ার নন্দীগ্রাম থানার নতুন ওসি হিসাবে মোঃ নাসির উদ্দিন মন্ডল যোগদান করেছেন আর বিদায় নিয়েছেন মোঃ শওকত কবির। গত ২৫শে নভেম্বর বুধবার রাত ৯টায় এডিশনাল এসপি জনাব মোঃ আব্দুর রশিদ এর উপস্থিতিতে নবাগত ওসির যোগদান ও আগের ওসি মোঃ শওকত কবিরের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এসময় থানার সকল পুলিশ কর্মকর্তা নবাগত ওসি কে ফুল দিয়ে বরণ করেন এবং বিদায়ী ওসি শওকত কবির নবাগত ওসি কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। জানাযায়, নবাগত ওসি মোঃ নাছির উদ্দিন মন্ডল এর আগে সফলতার সাথে ১১টি থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দায়িত্ব পালন করেছেন, সর্বশেষ ১২তম থানা হিসেবে নন্দীগ্রাম থানায় যোগদান করলেন। যোগদান শেষে নবাগত ওসি মোঃ নাসির উদ্দিন মন্ডল সাংবাদিকদের জানান, নন্দীগ্রাম উপজেলা থেকে সন্ত্রাস চাঁদাবাজ দখলবাজ সহ মাদক নির্মূল কল্পে কঠোর অবস্থানে থাকবে নন্দীগ্রাম থানা পুলিশ। কেউ আইনের ঊর্ধ্বে নয়, আইন সবার জন্য সমান, আর পুলিশ জনগণের বন্ধু, এই বিশ্বাস টুকু সবার মনে স্থাপন করতে চাই। সর্বোপরি নন্দীগ্রাম উপজেলায় আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সকলের সহযোগিতা কামনা করেন নবাগত ওসি মোঃ নাসির উদ্দিন মন্ডল।

লাকসামে স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরশনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতী পালন

লাকসামে স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরশনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য  কর্মবিরতী পালন

 


মো: রবিউল হোসাইন সবুজ, লাকসাম প্রতিনিধি:

সারাদেশের ন্যায় বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন কর্মসুচীর অংশ হিসাবে কুমিল্লা জেলা লাকসাম উপজেলা শাখার আয়োজনে নিয়োগ-বিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবিতে বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন ও বাংলাদেশ হেল্থ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশন যৌথভাবে এই কর্মসূচী পালন করছে। 
"ভ্যাকসিন হিরো সম্মান স্বাস্থ্য সহকারীর অবদান" প্রতিপাদ্যে 

(বৃহস্পতিবার ২৬শে নভেম্বর) লাকসান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতী পালন করছেন। আর দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচী চলবে। 

বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশন লাকসাম উপজেলা শাখার সভাপতি আতিকুর রহমান বলেন, ১৯৭৯ সাল থেকে সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) মাধ্যমে স্বাস্থ্য সহকারীগণ ১০টি মারাতœক সংক্রমৃত রোগের (শিশুদের যক্ষা, পোলিও, ধনুষ্টংকার, হুপিংকাশি, ডিপথেরিয়া, হেপাটাইটিস-বি, হিমোফাইলাস ইনফ্লুয়েঞ্জা, নিউমোনিয়া ও হামে-রুবেলা) টিকা প্রদান করেন। কিন্তু স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল পদমর্যদা প্রদান করা হচ্ছে না। এছাড়া মহামারি করোনা পরিস্থিতিতে অত্যন্ত ঝুঁকি নিয়ে স্বাস্থ্য সহকারীগণ শিশুদের টিকা প্রদান সহ বিদেশ ফেরত জনসাধারণের তথ্যাদি সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন এবং বিদেশ ফেরতদের হোম কোয়ারান্টাইনে থাকার অনুরোধ জানিয়ে মাঠে কাজ করেন। এসব ঝুকি নিয়ে কাজ করতে গিয়ে সারাদেশে কমপক্ষে ৮ শতাদিক স্বাস্থ্য সহকারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং অনেকে মৃত্যুবরণ করেছেন। এ ক্ষেত্রে স্বাস্থ্য সহকারীগণ এখনো অবহেলিত রয়েছেন।

এসময়  বক্তব্যে আরো বলেন, নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতনগ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১,১২ ও ১৩ তম গ্রেডে উন্নীতকরণ করার দাবি না মেনে নেওয়া পর্যন্ত এই কর্মসুচী অব্যাহত থাকবে। এবং মাননীয় প্রধানমন্ত্রী ১৯৯৮ সালে স্বাস্থ্য পরিদর্শক, সহাকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীদের এক সমাবেশে বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দেন। এছাড়া ২০১৮ সালে তৎকালিন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি কমিটি গঠন করা হলেও অদ্যবধি এর কোনো কার্যকারিতা নেই। তিনি অনতিবিলম্বে দাবিগুলো মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় এ কর্মবিরতি অনির্দিষ্টকাল ধরে চলবে বলে হুঁশিয়ারি দেন।

মোংলা পোর্ট পৌরসভার নিবার্চনে মেয়র ও কাউন্সিলর পদে একক দলীয় প্রার্থী দেয়া হবে...কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক

মোংলা পোর্ট পৌরসভার নিবার্চনে মেয়র ও কাউন্সিলর পদে একক দলীয় প্রার্থী দেয়া হবে...কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক


মোঃএরশাদ হোসেন রনি,মোংলাঃখুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, নিবার্চন কমিশনারের দ্বিতীয় দফার তফসিলে মোংলা পোর্ট পৌরসভার নাম ঘোষণার সম্ভাবনা রয়েছে। তাই আসন্ন সম্ভাব্য পৌর নিবার্চনে মেয়র ও কাউন্সিল পদে দল থেকে একজন করে প্রাথর্ী দেয়া হবে। মেয়র পদ নিধার্রণ করে দিবেন দলীয় মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর কাউন্সিলর নিধার্রণ করা হবে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দদের মতামতের উপর ভিত্তি করে। সুতরাং দল থেকে যাকে দেয়া হবে সকলইে তার হয়ে কাজ করতে হবে। দলের বাহিরে গিয়ে কেউ বিদ্রোহী প্রার্থী হলে তার দলে কোন ঠাই থাকবে না। 

বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের টি,এ, ফারুক স্কুল এন্ড কলেজ মাঠে পৌরসভার ১, ২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতা-কমর্ী-সমর্থকের নিয়ে অনুষ্ঠিত কমর্ী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত সরকার কোনদিন মোংলা বন্দরের উন্নয়ন করেনি। যত উন্নয়ন, সব আওয়ামী লীগ সরকারের আমলেই হয়েছে। তাই দল, মত নির্বিশেষে পৌরবাসীকে আওয়ামী লীগ মনোনীত প্রাথর্ীকে ভোট দিয়ে নিবার্চিত করার আহবাণ জানান তিনি। তিনি আরো বলেন, আওয়ামী লীগ যে উন্নয়ন করেছে তা শুধুমাত্র ভোট দিয়ে প্রতিদান দিলেও তার প্রতিদান শেষ হবেনা। দলীয় সিদ্ধান্তের বাহিরে তিনি দলের অন্য কেউকে প্রাথর্ী না হওয়ার জন্য বার বার হুশিয়ারী উচ্চারণ করেন। সমাবেশে সমস্বরে উপস্থিত দলীয় নেতা-কমর্ী ও সমর্থকেরাও তার সেই হুশিয়ারীতে সায় দেন। এ সময় দলের অন্যান্য নেতৃবৃন্দরাও তাদের বক্তব্যে দলের নিধার্রিত প্রার্থী নিয়ে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। 

পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারদার, উপজেলা আওয়ামী লীগে সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম ও চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম। 

করোনার কারণে দীর্ঘদিন দলীয় প্রচারণা বন্ধ থাকার পর বৃহস্পতিবারের কমর্ী সমাবেশ জনসমুদ্রে পরিণত হয়েছিল। নারী-পুরুষ উভয়রেই উপস্থিতি ছিল চোখে পড়ার মত। পযার্য়ক্রমে পৌরসভার সকল ওয়ার্ডকে নিয়েই কমর্ী সমাবেশ করে দলকে বেগবান করা হবে বলে জানিয়েছেন পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। 

গফরগাঁওয়ে তিতাস গ্যাসের আগুনে দগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু

গফরগাঁওয়ে তিতাস গ্যাসের আগুনে দগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু

আশিকুজ্জামান মিজান ময়মনসিংহঃ প্রতিনিধিঃময়মনসিংহের গফরগাঁওয়ে তিতাস গ্যাসের আগুনে দগ্ধ হয়ে সখিনা খাতুন (৯০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। পরিবারের লোকজনের ধারনা খালি বাসায় রান্না ঘরে গ্যাসের চুলা জ্বালাতে গিয়ে অসাবধানবশত গ্যাসের চুলার পড়ে গিয়ে দগ্ধ হয়ে মারা যান তিনি।

বৃহস্পতিবার (২৬) নভেম্বর বিকালে পৌর শহরের ৮ নং ওয়ার্ডের টিচার্স রোডে ওই বৃদ্ধার ছেলে সিদ্দিক হোসেনের বাসায় এই দুঘর্টনা ঘটে। সখিনা খাতুন হালিম উদ্দিনের স্ত্রী।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ছিদ্দিক হোসেন ও তার পনিবারের লোকজন বৃহস্পতিবার দুপুরে বেড়াতে উপজেলার বাগুয়া গ্রামে ছিদ্দিক হোসেনের শ্বশুর বাড়িতে যায়। বাসায় একাই ছিলেন সখিনা খাতুন। বিকাল ৪ টার দিকে ছিদ্দিক হোসেন ও তার পরিবারের লোকজন বাসায় এসে দেখতে পায় সখিনা খাতুন জ্বলন্ত গ্যাসের চুলার কাছে অগ্নিদগ্ধ হয়ে পড়ে রয়েছে। আগুনে শরীরের বেশ কিছু অংশ পুড়ে যাওয়ায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় ছিদ্দিক হোসেনের পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসছে।

সিরাজগঞ্জে মাস্ক পরিধান না করায়১৩ জনকে অর্থদন্ড

 সিরাজগঞ্জে  মাস্ক পরিধান না করায়১৩ জনকে অর্থদন্ড


 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃমাস্ক পরিধান না করার কারণে বৃহস্পতিবার সিরাজগঞ্জ সদর উপজেলার কাঠেরপুল সংলগ্ন এলাকায় পথচারী, সিএনজি ও অটো রিকশা চালক এবং যাত্রীদেরকে অর্থদন্ড দেয়ন  সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি)  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রহমত উল্লাহ। ১৩ জন ব্যক্তিকে মাস্ক পরিধান না করায় বিভিন্ন অংকের সর্বমোট ১৬০০ টাকা অর্থদন্ড দেয়ন।

এসময় পথচারী, অটো চালক, সিএনজি চালক এবং যাত্রীদের মাঝে ফ্রি মাস্ক বিতরণ করেনন। এর পাশাপাশি তাদেরকে করোনার ২য় ওয়েভ নিয়ে সচেতন করেন।

কোভিড-১৯ এর ২য় ওয়েভ মোকাবেলায় মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলে তিনি যানান।  এ সময় সিরাজগঞ্জ আনসার বাহিনীর সদস্যগণ উক্ত মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন।

কালিয়ার চাঁচুড়ি সাবেক এক উ,পি, চেয়ারম্যান কে কুপিয়েছে দূর্বৃত্তরা

কালিয়ার চাঁচুড়ি সাবেক এক উ,পি, চেয়ারম্যান কে কুপিয়েছে দূর্বৃত্তরা




মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল।।



নড়াইলের কালিয়া উপজেলার চাচড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ লুৎফর মোল্যা (৬০) কে কুপিয়ে গুরুতর আহত করেছে একদল দূর্বৃত্ত।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার ২৬ ( নভেম্বর) সকাল আনুমানিক ১০ টার দিকে নড়াইল পৌর মেয়রের জানাযায় অংশগ্রহনের জন্য বাড়ি থেকে রওনা করলে বাশগ্রাম পল্লী মঙ্গল প্রাথামিক বিদ্যালয়ের সামনে পৌছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা একদল দূর্বৃত্ত অতর্কিত হামলা করে এলোপাতাড়ীভাবে কুপিয়ে গুরুতর আহত করে। 

স্থানীয় লোকজন মূমুর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরণ করেন।  
কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এখনো অভিযোগ পাইনি তবে জড়িতদের আটকের জোর চেষ্টা চলছে।


মো: অাজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল।

মোবাইল :০১৯২০২৮১৭৮৭/০১৭০৫১৯৩০৩০

লোহাগড়া ৪ ঘন্টার মধ্যে ধর্ষণ মামলার আসামি বিল্লাল গ্রেফতার

লোহাগড়া ৪ ঘন্টার মধ্যে ধর্ষণ মামলার আসামি বিল্লাল গ্রেফতার





মো: অাজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল।



নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের চাচই গ্রামের মৃত নজির শেখের ছেলে মো:  বিল্লাল শেখ (২৮)কে লোহাগড়া থানায় মামলা দায়েরের ৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে লোহাগড়া থানা পুলিশ।


পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ২৬ (নভেম্বর) সকাল আনুমানিক ১১ টার দিকে এস আই পিয়াস কুমার সাহা'র নেতৃত্বে এ.এস আই কামরুল, এ.এস আই মিকাইল এর সঙ্গীয় ফোর্স নিয়ে চাচই, ধানাইড়, বাজার এলাকায়  অভিযান চালিয়ে ধর্ষক বিল্লালকে আটক করতে সক্ষন হন।

জানা গেছে, চাচই গ্রামের এক গৃহবধূর সাথে দীর্ঘদিন যাবৎ প্রভাব খাটিয়ে ও নানা প্রকার ভয়ভীতি দেখিয়ে শারীরিক সম্পর্ক চালিয়ে যাচ্ছিলেন ধর্ষক বিল্লাক। এক পর্যায়ে ওই গৃহবধূ গর্ভবতী হয়ে পড়লে ধর্ষক বিল্লাল ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য জোরপূর্বক ডাক্তার লুৎফুর নাহারের ব্যক্তিগত চেম্বারে নিয়ে ওই গৃহবধুর গভপাত করেন।  ওই গৃহবধু বাদী হয়ে বিল্লাল শেখ  ও অজ্ঞাত ৩/৪ জনকে আসামী করে লোহাগড়া থানায় একটি ধর্ষনের মামলা দায়ের করেন।

 তার প্রেক্ষিতে লোহাগড়া থানা পুলিশ ধর্ষক বিল্লাক কে গ্রেফতার করেন। 

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আসামী বিল্লাককে গ্রেফতার করা হয়েছে এবং তাকে নড়াইল আদালতের মাধ্যমে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।  

শীত বাড়ার সাথে সাথে ব্যাস্ত সময় পার করছেন কাপড় এবং তুলা ব্যবসায়ীরা

শীত বাড়ার সাথে সাথে ব্যাস্ত সময় পার করছেন কাপড় এবং তুলা ব্যবসায়ীরা




মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ
লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায় ব্যাস্ত সময় পার করছেন বাজারের সব লেপ তোষকের দোকানীরা।  শীত বাড়ার সাথে উপজেলার মানুষেরা ভীড় করছেন লেপ তোষকের দোকান গুলোতে। সরেজমিনে জনতা ব্যাংক সংলগ্ন ভোটমারী সাব্বির বেডিং ষ্টোরে গিয়ে জানা যায় লেপ তোষকের দোকানগুলো জমজমাট হয়ে গেছে।  সাব্বির বেডিং ষ্টেরের মালিক মোঃ আসাদুল ইসলাম জানান প্রতিবছের ন্যায় এবার অধিক সংখ্যক পন্য ষ্টোক করে রেখেছি শীতে তুমুল হারে ব্যবসা হবে বলে। আমরা উন্নতমানের তুলাসহ লেপ তোষক তৈরির যাবতীয় পন্য স্বল্প মূল্যে সরবরাহ করি।  কিন্তু এবছর আমরা কাষ্টমারের তেমন কোনো সাড়া পাচ্ছি না।  তিনি আরে জানান আমাদের দোকানের বেশিরভাগ কাষ্টমার তিস্তার চর( শৌলমারী) থেকে আসে।  কিন্তু এবারে ধান কাটা মারীর জন্য সবাই নিজ কাজে ব্যাস্ত। তিনি আশা করেন ধান কাটামারী হলে অবশ্যই তাদের ব্যবসার প্রসার ঘটবে।  


উপজেলার বিভিন্ন বাজার ঘুরে জানা যায় সব দোকানেই একই অবস্থা।  কিছু কিছু দোকানে কথা বলে জানা যায় বছরে শীতের মৌসুম এলেই বেড়ে যায় তাদের বেচাকেনা, এছাড়া অন্যসময় লেপ তোষকের দোকানগুলো তেমন চলে না। সারা বছরের আয় তারা শীতের সময় করে।

এবছর তেমন শীত পড়তে না পড়তেই তাদের বেচাকেনা আগের থেকে বেড়ে গেছে, সামনে যতই শীত বাড়বেব ততই তাদের বেচাকেনা বাড়বে এমনটাই তাদের আশা।


এছাড়া উপজেলার পোশাকের দোকানগুলো বেশ জমজমাট হয়ে উঠেছে।  মানুষ নানা রঙবেরঙ্গের কাপর পরতে শুরু করেছে।

সিংড়ায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি

সিংড়ায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি


রাজু আহমেদ, নাটোর: নাটোরের সিংড়ায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কর্মসূচি পালন  করছে বাংলাদেশ হেলথ এসোসিয়েশন সিংড়া উপজেলা শাখা। দাবি না মানলে অনির্দিষ্টকাল এ কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে এসোসিয়েশন নেতৃবৃন্দ. বৃহস্পতিবার সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ  উপজেলার সকল টিকাদান কেন্দ্রের কর্মরতরা সমবেত হয়। 

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশননের সিংড়া উপজেলার সভাপতি আব্দুল্লাহেল বাকি,  সাধারন সম্পাদক রাজিবুল হাসান, স্বাস্থ্য পরিদর্শক এসোসিয়েশন সিংড়া উপজেলা শাখার সভাপতি মোহাম্মাদ আলী, সাধারন সম্পাদক আফসার আলী সহ সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সিংড়া উপজেলায় ১২ টি ইউনিয়নের প্রায় ২৮৮ টি কেন্দ্র টিকাদান কেন্দ্র বন্ধ রয়েছে। কর্মবিরতি পালন করায় কার্যত অচল এসব কেন্দ্র। তৃনমৃলে সেবা পাচ্ছেনা সাধারন মানুষ। এজন্য সচেতন মহল দ্রুত বিষয়টি নিরসনে সরকারের সুদৃষ্টি কামনা করেছেন।

কেশবপুরে কৃষকদের স্বেচ্ছাশ্রমে খালের পলি অপসারণ শুরু

কেশবপুরে কৃষকদের স্বেচ্ছাশ্রমে খালের পলি অপসারণ শুরু

মোরশেদ আলম,কেশবপুর যশোর প্রতিনিধি: কেশবপুরের কৃষকরা স্বেচ্ছাশ্রমে আগরহাটি-ডহুরী খালের প্রায় ৩ কিলোমিটার পলি অপসারণের কাজ শুরু করেছেন। আগরহাটি ৪ ব্যান্ড স্লুইস গেটের পাশে গিয়ে দেখা যায় ভরত ভায়না বিল এলাকার প্রায় ২০০ কৃষক খালের পলি অপসারণ করছেন। আগরহাটি-ডহুরী খালের পানি নিষ্কাশন পথ পলি দ্বারা বন্ধ হয়ে ভরতভায়না বিল এলাকার জলাবদ্ধতা দেখা দিয়েছে। চলতি মৌসুমে বোরো আবাদের লক্ষে বিল এলাকার শত শত কৃষক গত ২দিন ধরে স্বেচ্ছাশ্রমে ওই খালের পলি অপসারণ কাজ চালিয়ে যাচ্ছেন।
জানা গেছে, আগরহাটি-ডহুরী খালের ৪ ব্যান্ড স্লুইস গেট দিয়ে ভরতভায়না বিল এলাকার সারুটিয়া, ভেরচি, ডহুরী, কাঁকবাঁধাল, ভরতভায়না, সন্ন্যাসগাছাসহ কয়েকটি বিলের পানি নিষ্কাশন হয়ে থাকে। ওই খাল পলিতে ভরাট হওয়ার কারণে গত বছর অধিকাংশ বিলে বোরো আবাদ হয়নি। একথা বিবেচনা করে এলাকার কৃষকরা স্বেচ্ছাশ্রমে ওই খালের পলি অপসারণ কাজ চালিয়ে যাচ্ছেন।
এ সময় কৃষক প্রদত্ত বিশ্বাস বলেন, ভরত ভায়না বিলে রয়েছে ৯০০ হেক্টর জমি। খালটি পলিতে ভরাট হওয়ায় পানি ঠিকমত সরতে না পেরে বিলে দেখা দিয়েছে জলাবদ্ধতা। ওই জলাবদ্ধতা নিরষণ করে কৃষকরা বোরো আবাদ করার জন্য বিল পারের ডহুরী, কাঁকবাঁধাল, সারুটিয়া গ্রামের প্রায় ২০০ কৃষক সকাল থেকে খালের পলি অপসারণ কাজ চালান। কৃষকদের সঙ্গে পলি অপসারণ কাজে সহযোগিতা আসা ডহুরী গ্রামের কৃষক স্বপন কুমার বলেন, খালটি হরি নদী থেকে উৎপত্তি হয়ে আগরহাটি ৪ ব্যান্ড স্লুইস গেট দিয়ে ডহুরী এবং ডহুরী থেকে কাঁকবাঁধাল পর্যন্ত খালটি গিয়ে মিশেছে। খাল দিয়ে বিলের পানি প্রবাহে বাঁধাগ্রস্থ হওয়ায় বিলের কৃষকরা বোরো আবাদ করা নিয়ে শঙ্কার মধ্যে রয়েছে। এ কারণেই কৃষকরা স্বউদ্যোগে স্বেচ্ছাশ্রমে খালের পলি অপসারণ করছেন।

কয়রা কপোতাক্ষ মহাবিদ্যালয়ে যৌন হয়রানী প্রতিরোধে কমিটি গঠন

কয়রা কপোতাক্ষ মহাবিদ্যালয়ে  যৌন হয়রানী প্রতিরোধে কমিটি গঠন



মোহাঃ ফরহাদ হোসেন কয়রা ((খুলনা)) প্রতিনিধি 
খুলনার  কয়রা উপজেলা জলবায়ু পরিষদের উদ্যোগে কপোতাক্ষ মহাবিদ্যালয়ে যৌন হয়রানী প্রতিরোধে কমিটি গঠন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় কলেজের হলরুমে অধ্যক্ষ অদ্রিশ আদিত্য মন্ডলের সভাপতিত্বে ও সিএসআরএল প্রকল্পের উপজেলা ফিল্ড অফিসার নিরাপদ মুন্ডার পরিচালনায় এ উপলক্ষে আলোচনায় বক্তব্য রাখেন উপজেলা (ভারপ্রাপ্ত) মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোহসিন আলম, জলবায়ু পরিষদের সদস্য প্রভাষক বিদেশ রঞ্জন মৃধা, চন্দ্র কুমার, সাংবাদিক রিয়াছাদ আলী, প্রধান শিক্ষক এস এম নুরুল আমিন নাহিন, এস এম গোলাম রসুল, ইউপি সদস্য সুলতানা মিলি, স্বেচ্ছাসেবক টিমলিডার রাসেল রানা প্রমুখ। আলোচনা শেষে কলেজের অধ্যক্ষ অদ্রিশ আদিত্য মন্ডলকে সার্বিক দায়িত্বে ও মোছাঃ বিলকিছ নাহারকে আয়বায়ক করে ৭ সদস্য বিশিষ্ঠ যৌন হয়রানী প্রতিরোধ কমিটি গঠন করা হয়।

নড়াইলের পৌর মেয়রের জানাযায় লক্ষ মানুষের ভীড় পারিবারিক কবরস্থানে দাফন সম্পর্ণ

নড়াইলের পৌর মেয়রের জানাযায় লক্ষ মানুষের ভীড় পারিবারিক কবরস্থানে দাফন সম্পর্ণ

মো:আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী-লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো:জাহাঙ্গীর বিশ্বাস (৬০) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি…….রাজিউন)।
বুধবার (২৫ নভেম্বর) দুপুর ১২-২০ মিনিটের সময় রাজধানীর স্কয়ার হাসপাতালে মেয়র জাহাঙ্গীর হোসেন বিশ্বাস শেষ নিঃশাষ ত্যাগ করেন।
মৃত্যুকালে তিন ছেলে ও স্ত্রী রেখে গেছেন।
গত (১৮ নভেম্বর) ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস।
এদিন তার শরীরের রক্তের প্লাটিলেট ৪৪ হাজারে নেমে আসে,যে কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে হেলিকপ্টার যোগে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়া হয়।
সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৫ নভেম্বর) বেলা ১২-২০ মিনিটের সময় মেয়রের মৃত্যু হয়।
পরে ঔদিন রাত ১১টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতাল থেকে লাশবাহী ফ্রিজার এ্যাম্বুলেন্সে নড়াইলে তার নিজ বাড়িতে আনা হয়।
এসময় নড়াইল জেলায় শোকের ছায়া নেমে আসে,এবং এক নজর দেখার জন্য লাক্ষ স্বজনদের ভিড় দেখা যায়।
লাশবাহী এ্যাম্বুলেন্স ধরেই স্বজন"রা সারা রাত কাটিয়ে দিয়েছেন,আমাদের সব শেষ হয়ে গেছে বলেও চিৎকার চেঁচামেচি করেন।
কে গরিব অসহায়কে দেখবে কে ডেকে নিয়ে চাল,ডাল দিবে কে ভালো মন্দের খোজখবর রাখবে,সব শেষ হয়ে গেল।
আজ (২৬ নভেম্বর) সকাল ১১ ঘটিকার সময় নড়াইল ভওয়াখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে লাক্ষমানুষের উপস্থিতিতে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
এসময় নামাজে জানাজায় উপস্থিত ছিলেন,আওয়ামী-লিগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল,নড়াইল ০২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্তুজা,নড়াইল ০১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি,নড়াইল জেলা পরিষদের চেয়াম্যান এ্যাডঃ শোহরভ হোসেন বিশ্বাস,নড়াইল জেলা আওয়ামী-লিগের সভাপতি,শুভাস চন্দ্র বোষ,সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু,সহ নড়াইল জেলার বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা কর্মিবৃন্দ উপস্থিত ছিলেন প্রমূখ।
নামাজে জানাজা শেষ করে নেতা কর্মি"রা ফুলেল শ্রোদ্ধা জানান,পরে ভওয়াখালী নিজ পারিবারিক কবর স্থানে তার দাফন সম্পর্ণ হয়।

নড়াইলে একবৃদ্ধকে কুপিয়ে জখম ও টাকা ছিনতাই

নড়াইলে  একবৃদ্ধকে কুপিয়ে জখম ও টাকা ছিনতাই


মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের বাবরা গ্রামে একজন বৃদ্ধকে কুপিয়ে আহত করে টাকা  ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় পুলিশ হাতেম শরীফ নামে একজনকে গ্রেফতার করেছে।এলাকাবাসী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭ টার দিকে উপজেলার জয়পুর ইউনিয়নের মানিকগঞ্জ বাজারের ব্যবসায়ী মোঃ লোকমান শেখ(৬৮) দোকান বন্ধ করে নিজ বাড়ি বাবরা গ্রামে ফিরছিলেন। 

জয়পুর- লাহুড়িয়া সড়কের বাবরা নামক স্থানে পৌছালে পূর্ব শত্রুতার জের ধরে ওৎ পেতে থাকা হাতেম শরীফের নেতৃত্বে তার সহযোগিরা লোকমান শেখকে ধারালো অস্ত্র দিয়ে দু'হাতে কুপিয়ে গুরুতর আহত করে তার কাছে থাকা ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। তার চিৎকারে এলাকাবাসী ছুটে এসে তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

এ ঘটনায় লোহাগড়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে স্বজনরা জানিয়েছেন। লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় হামেত শরীফ নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। 

উল্লেখ্য , বাবরা গ্রামের বৃদ্ধ লোকমান শেখের সাথে একই গ্রামের হাতেম শরীফের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে লোকমান শেখের ওপর হামলা ও টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে জানা যায়।

ব্রীজের অভাবে চরম দুর্ভোগে রায়পুর বাসী

ব্রীজের অভাবে চরম দুর্ভোগে রায়পুর বাসী


রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাই উপজেলার কালিকাপুর ইউনিয়ন পরিষদ থেকে পূর্বদিকে মিনিট পনেরো পথ হেঁটে গেলেই মদন ডাংগা পাড়া. নদী পাড় হলেই ডাংগাপাড়া. মন্ডলপাড়া. রায়পুর গ্রাম। খানিকটা দুরে হলেও গ্রামের মাঝদিয়ে বয়ে গেছে আত্রাই নদী আর এই নদীই কাল হয়ে দাঁড়িয়েছে স্থানীয় সাধারণ মানুষের যাতায়াত সহ কোমলমতি স্কুল শিক্ষার্থীদের যাতায়াতে ।
কথায় বলে একনদী পাড় এক কোশ সমান।আর এই কথায় যেন বাস্তবে পরিণিত হয়েছে  আত
আত্রাইয়ে রায়পুর বাসীর কাছে।

এই নদীর উপর ব্রীজ না থাকায় তিন যুগেরও বেশী সময় ধরে নিজ উদ্যোগে ঝুঁকিনিয়ে নৌকাতে পারাপার হতে হয় স্থানীয় গ্রামের হাজার হাজার সাধারণ মানুষ সহ কোমল মতি বিদ্যালয়গামী শিক্ষার্থীদের।

এছাড়াও কোন মহিলার প্রসব বেদনা অথবা মূমুর্ষ রোগী হাসপাতালে নিতে হলে পড়তে হয় নানা বিড়ম্বনায়. পোহাতে হয় সীমাহীন দূর্ভোগ। আর এই সীমাহীন দূর্ভোগ পোহাতে হয় স্থানীয়দের একদম নিরুপায় হয়ে.বর্ষা কলে যা ভয়াবহ রুপধারন করে স্থানীয় জনজীবনে. চারিদিকে ভরা পানি.তাদের আর্তনাদের চিৎকার যেন পানির সাথেই মিশিয়েযায়. যেন পৃথিবীর সবচেয়ে অবহেলিত গ্রামে বসবাস করেতারা। স্থানীয় গ্রামের কৃষকেরা ধান আলু খিরা সহ বিভিন্ন সবজি প্রচুর পরিমাণে উৎপাদন করে থাকেন.

কুমারেরা তৈরী করেন হাড়ি পাতিল বদনা সহ বিভিন্ন রকম মাটির আসবাবপত্র।কিন্তু নিজেদের উৎপাদিত তৈরী পন্য বাজারজাত করতে হলে পড়তে হয় নানা বিড়ম্বনায় যোগাযোগ ব্যাবস্থা অত্যন্ত নাজুক হওয়ায় সময় মতো পন্য বাজারে নিয়ে যেতে না পাড়ায় গুনতে হয় মাসূল বনঞ্চিত হতে হয় ন্যায্যমুল্য হতে। এলাকাবাসীর দাবী এ যায়গায় একটি ব্রীজ নির্মাণ করা হোক।

স্বাধীনতার আটচল্লিশটি বছর পার হয়েছে.ক্ষমতার পালা বদল হয়েছে বেশ কয়েকবার. উন্নয়ন হয়েছে আশেপাশের আনেক রাস্তাঘাট.এমপি মন্ত্রী যারাই এখানে এসেছেন দুর্ভোগের কথা শুনেছেন দিয়েছেন আশ্বাস। আর এই আশ্বাস নিয়েই কাটছে যুগের পর যুগ অমানবিক দুর্দশার জীবন যাত্রা এগিয়ে আসেনি কেউ. এভাবেই দুঃখ প্রকাশ করেন এলাকাবাসী।তারা মনে প্রানে বিশ্বাস করে এবিষয়ে সংশ্লীষ্ট কতৃপক্ষ চাইলে এই ব্রীজ নির্মাণ অসম্ভব কিছুই নয়, প্রয়োজন তাদের সু দৃষ্টি।

এবিষয়ে কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাজমুল হক নাদিম বলেন ওই ব্রীজটি নির্মান ওই এলাকার মানুষের প্রণের দাবীতে পরিনত হয়েছে।ওই স্থানে ব্রীজ হলে রায়পুর গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াত ব্যাবস্থার যে দূরভোগ তা লাঘব হবে। এবিষয়ে আমি এমপি মহোদয়ের সাথে আলাপ করেছি তিনি আশাব্যঞ্জক উত্তর জানিয়ে বলেছেন রায়পুর গ্রামের মানুষের দুর্ভোগের কথা ভেবে ব্রীজ নির্মানের বিষয়টি সর্বোচ্চ বিবেচনায় রাখা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ বেলাল হোসেন বলেন জনদূর্ভোগের এবিষয়টি আমি আমার উর্ধ্বআতন কর্তৃপক্ষের কাছে বার বার জানিয়েছি আশাকরছি তারা যথাযথ পদক্ষেপ গ্রহন করবেন।

খুলনায় নকল খাদ্যপণ্যের ফ্যাক্টরিতে মোবাইল কোর্টের অভিযান অর্ধলক্ষ টাকা অর্থদণ্ড

খুলনায় নকল খাদ্যপণ্যের ফ্যাক্টরিতে মোবাইল কোর্টের অভিযান অর্ধলক্ষ টাকা অর্থদণ্ড


তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃ
খুলনায় খাদ্যে ভেজাল প্রতিরোধের বিরুদ্ধে চলমান কার্যক্রমের ধারাবাহিকতায় গতকাল ২৫ নভেম্বর, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট, খুলনা জনাব মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে নগরীর বাস্তুহারা কলোনি, খালিশপুরে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ তাহমিদুল ইসলাম। 

মোবাইল কোর্ট পরিচালনাকালে অনুমোদনহীন এবং নকল খাদ্যদ্রব্য যেমন হরলিক্স, জেলি ইত্যাদি তৈরির প্রমাণ পাওয়া যায়। এছাড়া কোনো ধরনের অনুমোদন ছাড়াই বাড়িতে খাদ্যদ্রব্য তৈরি এবং বাজারজাত করার প্রমাণ পাওয়া যায়। উক্ত অপরাধ আমলে নিয়ে সংশ্লিষ্ট ধারা মোতাবেক ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা অর্থদণ্ড অনাদায়ে প্রদান করা হয় এবং অবৈধ মালামাল জব্দ করে বিনষ্ট করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন খালিশপুর থানার পুলিশ সদস্যবৃন্দ, বিএসটিআই এবং এনএসআই এর কর্মকর্তাবৃন্দ।ভেজালমুক্ত এবং স্বাস্থ্যসম্মত খাদ্যমান নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

চৌগাছায় ৩ দিন ব্যাপি সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

 চৌগাছায় ৩ দিন ব্যাপি সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

যশোর জেলা প্রতিনিধি:যশোরের চৌগাছায় ৩ দিন ব্যাপি সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে। বুধবার বেলা ১০ টায় প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)র আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।

চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টুর সঞ্চালনায় বক্তৃতা করেন চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এম. এনামুল হক, পিআইবির প্রশিক্ষক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, পিআইবির প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব ও ডিবিসি টেলিভিশনের যশোর প্রধান সাকিরুল কবীর রিটন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার ও যমুনা টেলিভিশনের যশোর প্রধান সাজেদ রহমান বকুল।

৩ দিন ব্যাপি এই বুনিয়াদি প্রশিক্ষণে চৌগাছা উপজেলায় কর্মরত ৩৫ জন বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি এবং শিক্ষানবিশ সাংবাদিক অংশ নিচ্ছেন।

তৃণমূল থেকে তিলে তিলে উঠে আসা রাজনৈতিক কর্মী আব্দুর রহমান

তৃণমূল থেকে তিলে তিলে উঠে আসা রাজনৈতিক কর্মী আব্দুর রহমান

সেলিম  চৌধুরী  স্টাফ  রিপোর্টারঃ- চট্টগ্রামের পটিয়া পৌরসভার  ৭ নং ওয়ার্ডের কৃতি সন্তান  বাংলাদেশ  আওয়ামী যুবলীগের  কেন্দ্রীয়  কমিটির  উপ ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুর রহমান নির্বাচিত হওয়ায় বিভিন্ন  মহল অভিনন্দন  জানিয়েছেন।জানা গেছে, যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুর রহমান ১৯৯০ সালে পটিয়া সদরের বাহুলী ওয়ার্ড ছাত্রলীগের প্রচার সম্পাদক, ১৯৯২ সালে পটিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক ও ১৯৯৫ সালে কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ১৯৯৭ সালে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, ১৯৯৯ সালে দক্ষিণ জেলা যুবলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য। ২০০৩ থেকে ২০১২ পর্যন্ত যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য। বিএনপির ১৯৯৬ সালে একতরফা নির্বাচনের প্রতিবাদ আন্দোলনে রাজধানীতে যুবলীগের প্রতিটি কর্মসূচিতে স্বক্রিয় আন্দোলন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি ও সাবেক সিটি মেয়র এ.বি.এম মহিউদ্দীন চৌধুরীর নেতৃত্বে চট্টগ্রাম থেকে ঢাকামূখি লং মার্চ নগরীর খুলশী থানায় গ্রেফতারসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে স্বক্রিয় অংশ গ্রহণ ছিলেন আব্দুর রহমানের। এছাড়া রাজনীতির পাশাপাশি বিভিন্ন শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া অসংখ্যা সংগঠনের সাথেও দীর্ঘদির ধরে যুক্ত এগুলোর মধ্যে পটিয়া ক্লাবের লাইফ মেম্বার, বাহুলী প্রগতি সংঘের সাধারণ সম্পাদক, সহ সভাপতি পটিয়া সদরের বাহুলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি। সদস্য চট্টগ্রাম সিনিয়র ক্লাব, উপদেষ্ঠা বাহুলী অগ্রগতি সংঘ ও নগরীর এহসান স্কুল এন্ড কলেজের দায়িত্ব রয়েছে। যুবলীগ নেতা আব্দুর রহমানের মামা চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা কাজী আবু তৈয়ব, তার ভাই ইরফানুর রহমান রাসেল বাহুলী ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এই কমিটির সভাপতি ছিলেন পটিয়া আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট কামাল উদ্দীন। আব্দুর রহমান চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের তৎকালিন সভাপতি বর্তমান দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ.ম.ম টিপু সুলতান চৌধুরীর হাত ধরে রাজনীতিতে আসলেও দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আইয়ুব বাবুল ও পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী ছিলেন তার রাজনৈতিক গুরু। পটিয়া থেকে ঢাকায় যাওয়ার পর বর্তমান যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মুহাম্মদ বদিউল আলমের মাধ্যমে যুবলীগের তৎকালিন দায়িত্বরত সভাপতি বর্তমান বাংলাশে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও সাধারণ সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ মির্জা আজমের নেতৃত্বে যুবলীগের সাংগঠনিক কর্মকান্ডে সারা দেশে তাদের সাথে সাংগঠনিক টিমে ছিলেন। এ বিষয়ে পটিয়া উপজেলা যুবলীগের সহ সভাপতি আবছার হোসেন জানান, আব্দুর রহমানকে যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে উপ ক্রীড়া বিয়ষক পদটি দেয়ার পর অনেকের রাতের ঘুম হারাম হয়ে গেছে। রহমানের দীর্ঘ ত্যাগের পর মাননীয় প্রধানমন্ত্রী একজন ত্যাগী কর্মীকে মূল্যায়ন করায় পটিয়ার আওয়ামী পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানায় এবং তৃণমূল নেতা কর্মীরা মাননীয় প্রধানমন্ত্রী এবং যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতি কৃতজ্ঞ। এ বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও পটিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আইয়ুব বাবুল বলেন, আব্দুর রহমান দলের র্দুসময়ের সাহসী কর্মী, যখন পটিয়ায় হাতেগনা কয়েকন কর্মী ছিল সেই সময় আব্দুর রহমান পটিয়ার দলীয় প্রতিটি কর্মসূচি এবং শিশু সংগঠন শাপলুকুড়ি আসরের সাথেও যুক্ত ছিলেন। দলের ত্যাগী কর্মীদের একদিন না একদিন মূল্যায়ন হবে তার প্রমান যুবলীগের বদিউল আলম ও আব্দুর রহমান তারা কর্মগুনে এখন যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ জায়গা পেয়েছেন তারা পটিয়াবাসীর গর্ব এবং আওয়ামী রাজনীতির অহংকার। এ বিষয়ে যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুর রহমান বলেন, আমি গ্রাম থেকে উঠে এসে রাজধানীতেও রাজনীতি করেছি, পদ পদবী নিয়ে কখনো লোভ করেনি, রাজনীতি করতে গিয়ে অনেক জেল, জুলুন নির্যাতনের শিকার হয়েছি। দীর্ঘ ৩১ বছরের রাজনৈতিক জীবনে আমাকে মূল্যায়ন করায় বঙ্গবন্ধু কন্যা মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী এবং যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের প্রতি আমি কৃতজ্ঞ। আমি চেষ্টা করব যুবলীগের জন্য যতটুকু সম্ভব নিজের মেধা ও শ্রম দিয়ে প্রিয় সংগঠন যুবলীগকে এগিয়ে নেয়ার জন্য।

কুলাউড়া শান্তি পরিষদের ১ম বর্ষপূর্তি উদযাপ

কুলাউড়া শান্তি পরিষদের ১ম বর্ষপূর্তি উদযাপ

মোঃরেজাউল ইসলাম শাফি,  কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃমৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় কুলাউড়া শান্তি পরিষদের ১ম বর্ষপূর্তি উপলক্ষে বর্ষপূর্তি ও কেককাটা অনুষ্ঠান (২৫ নভেম্বর) বুধবার কুলাউড়া ছামী ইয়ামী চায়নিজ বাংলা রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়। মিনার বকসের সভাপতিত্বে ও মুমিনুর রহমান অনিকের সঞ্চালনায় উক্ত  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া সরকারি কলেজের  অধক্ষ্য সৌম্য প্রদিপ ভট্রাচার্য্য সজল , প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আমেরিকা প্রবাসী জনাব এনামুল ইসলাম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত উপদেষ্টা জাহেদূর রহমান জাহেদ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত উপদেষ্টা আব্দুল্লাহ আল মনি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া বাজারের ব্যবসায়ী ও সাংবাদিক  মো:নাজমুল বারী সুহেল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক তালুকদার আবু সারোয়ার। এছাড়া উপস্থিত ছিলেন কুলাউড়া শান্তি পরিষদের সিনিয়র সহ সভাপতি রাহিম আহমেদ মান্না,সহ সভাপতি শাহিন হোসেন, যুগ্ম সম্পাদক শুকুর আলম, সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান খান সহ সাংগঠনিক সম্পাদক রাব্বি খান সহ সাংগঠনিক সম্পাদক সফিক আহমেদ,সমাজসেবা বিষয়ক সম্পাদক সফিউল গালিব, শিক্ষাবিষয়ক সম্পাদক মাহফুজুর রহমান, দপ্তর সম্পাদক মাহফুজ আহমেদ, অফিস সম্পাদক জামিল আহমেদ, সহ সকল সদস্যবৃন্দরা, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুলাউড়া শান্তি পরিষদের কর্মসূচি হিসেবে ২০০ টি গাছ রোপন ও শহরের বিভিন্ন জায়গায় মাস্ক বিতরন করা হয়।