রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ‘ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল’ চলমান

রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ‘ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল’ চলমান

রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধান:যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের উদ্যোগে নন কোভিড রোগীদের সেবা প্রদানের লক্ষ্য নিয়ে চলমান মাসব্যাপী ‘ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল’ কার্যক্রমে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ পৌঁছে দিয়ে জনসাধারণের কল্যাণে এই কার্যক্রম চলমান। সেপ্টেম্বর এর ১ তারিখ থেকে চলমান এই কার্যক্রম, আজ ডিসেম্বর এর ১৫ তারিখ পর্যন্ত সেবা কার্যক্রম পরিচালিত হয়েছে।এই কার্যক্রম চলমান থাকবে।


বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বাস্তবায়নে মির্জাপুলস্থ ডাঃ শেখ শফিউল আজম এর বাসভবনে নিয়মিত রোগীকে মেডিসিন, গাইনী, বাতব্যাথা, শিশুসহ বিভিন্ন বিষয়ে অভিজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে ক্যাম্পে সেবা অব্যাহত রয়েছে। মাসব্যাপী ‘ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল’ -এ সেবা প্রদান করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম, ডাঃ শেখ সানজানা শারমিন।

যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর নেতৃত্বে নিয়মিত দক্ষ স্বেচ্ছাসেবক টিম এর মাধ্যমে সেবাপ্রাপ্তিদের বিনামূল্যে ব্লাড পেশার পরিমাপ, ইনফ্রারেড থার্মোমিটারের মাধ্যমে তাপমাত্রা পরিমাপ, পালস্ অক্সিমিটারের মাধ্যমের দেহের অক্সিজেন পরিমাপ করা হচ্ছে। উল্লেখ্য যে, মাসব্যাপী প্রতিদিন সকাল ১০ ঘটিকা হতে দুপুর ১ ঘটিকা পর্যন্ত চিকিৎসা সেবা প্রদান করা হবে।এই চিকিৎসা সেবা চলমান থাকবে।

ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইলে তাদের অবস্থা বিগত দিনের রাজাকার-আলবদরদের মতই হবে

ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইলে তাদের অবস্থা বিগত দিনের রাজাকার-আলবদরদের মতই হবে
ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইলে তাদের অবস্থা বিগত দিনের রাজাকার-আলবদরদের মতই হবে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা: খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, মোংলা পৌরসভায় যারাই বসবাস করেন আমি তাদেরকে অন্তর দিয়ে ভালবাসি। এখানে ইজমটা (আঞ্চলিকতা) বিলিন হয়ে গিয়েছিল, এই পৌর নিবার্চনকে কেন্দ্র করে যারা আবারো উস্কানি দিয়ে ইজম করছেন, আমি আপনাদের বলছি যারা স্থানীয় নেতৃত্বদান করেন তারা এই ইজম থেকে বিরত থাকুন। কেউ যদি এই রাজনীতির মাঠে ইজম করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চান তাদের অবস্থা বিগত দিনের রাজাকার আলবদরদের মতই হবে। এখানো কোন ইজম হবেনা, এখানে যারা আছেন সবাই মোংলার মানুষ। এর ব্যতিরেকে কেউ কোন কাজ করলে তার ভবিষ্যৎ রাজনীতি ও নেতৃত্ব বন্ধ হয়ে যাবে। 

শনিবার বিকেলে শেখ আ: হাই সড়কস্থ স্থানীয় আওয়ামী লীগের দলীয় কাযার্লয় চত্বরে আসন্ন পৌরসভা নিবার্চনকে কেন্দ্র করে ৫, ৬ ও ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের কমর্ী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, স্বাধীনতার এই বছরে কোন রাজাকার যদি এখানকার কাউন্সিলর হয় যাদের কার্যকলাপের জন্য হবে তাদেরকে অবশ্যই এরজন্য পচতাতে হবে। তিনি দলীয় মেয়র ও কাউন্সিলর প্রাথর্ীদের নিবার্চিত করার জন্য সকলের প্রতি আহবাণ জানিয়ে আরো বলেন, যারা বিদ্রোহী প্রাথর্ী হবেন, তারা তাদের নিজ দায়িত্বে ভেবে চিন্তে হবেন। কারণ বিদ্রোহীদের দলে কোন জায়গা হবেনা। 


পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, রামপাল উপজেলার সাবেক চেয়ারম্যান অধ্যাপক আ: রউফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, আওয়ামী নেতা সাখাওয়াত মিলন, কাজী গোলাম হোসেন বাবলু, ইমাম হোসেন ও শ্রমিক লীগ নেতা ওমর ফারুক সেন্টু। 

আগামী ১৬ জানুয়ারী মোংলা পোর্ট পৌরসভার নিবার্চন অনুষ্ঠিত হবে। সেই লক্ষ্যে আওয়ামী লীগ দলীয় প্রার্থী  নিবার্চনের জন্য এই কর্মী  সমাবেশ করছেন। দীর্ঘ ১০ বছর পর পৌর নিবার্চন হতে যাওয়ায় সকলের মধ্যে একটি উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। উল্লেখ্য, সামীনা জটিলতার মামলার কারণে এর আগে নিধার্রিত সময়ে নিবার্চন না হওয়ায় টানা ১০ বছর পর নিবার্চন হতে যাচ্ছে মোংলা পোর্ট পৌরসভার। 

প্ল্যানেট নাইন’ এর মতো একটি বিশাল গ্রহের সন্ধান পাওয়া গেছে

 প্ল্যানেট নাইন’ এর মতো একটি বিশাল গ্রহের সন্ধান পাওয়া গেছে
 প্ল্যানেট নাইন’ এর মতো একটি বিশাল গ্রহের সন্ধান পাওয়া গেছে

নিউজ ডেস্ক: জোতির্বিজ্ঞানীদের নতুন এক গবেষণায় বলা হয়েছে, ৩৩৬ আলোকবর্ষ দূরে ‘প্ল্যানেট নাইন’ এর মতো একটি বিশাল গ্রহের সন্ধান পাওয়া গেছে। সৌরজগতের কাছের এই গ্রহকে বলা হয় এইচডি ১০৬৯০৬ বি। এটি আমাদের বৃহত্তম গ্রহ বৃহস্পতির চেয়ে ১১ গুণ বড়। দ্য অ্যাস্ট্রোনমিক্যাল জার্নালে বৃহস্পতিবার এটি প্রকাশিত হয়েছে।

গ্রহটি তারার জুটির চারপাশে একটি কক্ষপথ পূর্ণ করতে ১৫ হাজার বছর সময় লাগে। যদিও ২০১৩ সালে চিলির লাস ক্যাম্পানাস অবজারভেটরিতে ম্যাজেলান টেলিস্কোপ ব্যবহার করে এই গ্রহটির আবিষ্কার করা হয়েছিল। কিন্তু গবেষকরা তখন এর কক্ষপথ নির্ধারণ করতে পারেননি। হাবেল স্পেস টেলিস্কোপ অবশ্য অনেক বছর পর এই গ্রহের গতিবিধির সঠিক পরিমাপ করতে পেরেছে।

বিজ্ঞানীরা এই প্রথম নক্ষত্র থেকে এত দূরে এমন বিশাল গ্রহের চলাচল পরিমাপ করতে পারলেন। এটি এমন একটি গ্রহ যা তার তারা থেকে বিচ্ছিন্ন হিসাবে পরিচিত। গ্রহটি তারাদের থেকে দূরত্বের কারণে অবিশ্বাস্যভাবে ধীরে ধীরে এগিয়ে চলেছে। এ কারণে মহাকর্ষীয় টান অনেক দুর্বল। তারার সঙ্গে তুলনা করে গ্রহটি ২১ ডিগ্রি কাত হয়ে দীর্ঘায়িত কক্ষপথ ভ্রমণ করছে। ক্যালিফোর্নিয়ার বার্কলে বিশ্ববিদ্যালয়ের জ্যোতির্বিজ্ঞানের বিশেষজ্ঞ মেজি এনগুইন এক বিবৃতিতে বলেছেন, কীভাবে এই গ্রহটি এতো ঝুঁকির মধ্যে কক্ষপথ প্রদক্ষিণ করছে তা-ই দেখার বিষয়।

উল্লেখ্য প্ল্যানেট নাইন পৃথিবীর চেয়ে প্রায় ন’গুণ বড় একটি গ্রহ। এটি সূর্যকে কেন্দ্র করে এক বার ঘোরে প্রায় ২০ হাজার বছরে। ক্যালিফোর্নিয়ার ইনস্টিটিউট অব টেকনোলজির বিজ্ঞানীরা প্রথম এর সম্পর্কে জানতে পারেন।

তথ্যের উৎস:দৈনিক ইত্তেফাক

মূর্তি ভাঙার কথা কোরআনের কোথাও বলা নেই ডা: জাফরুল্লাহ

মূর্তি ভাঙার কথা কোরআনের কোথাও বলা নেই ডা: জাফরুল্লাহ

ডা:  জাফরুল্লাহ

নিউজ ডেস্ক: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দেশের মৌলভী এবং আলেমরা ভাস্কর্য আর মূর্তি নিয়ে আন্দোলন করছেন। আমি আরবিতে স্কলার না, তবে আমি কোরআনের বিভিন্ন ভাষার অনুবাদ পড়েছি, মূর্তি পূজা করতে মানা আছে, তবে মূর্তি ভাঙার কথা কোরআনের কোথাও বলা নেই। মূর্তি ভাঙতে হলেতো প্রতিটা গির্জাকে ভেঙে ফেলতে হবে, কারণ গির্জায় যীশু খ্রীস্টের মূর্তি রয়েছে। মূর্তি বা ভাস্কর্য এসব বিষয় নিয়ে আন্দোলন না করে জনগণের অধিকার আদায়ের আন্দোলন, ন্যায়-নীতির আন্দোলনে আসেন। 

শনিবার বিকালে ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রের মেজর হায়দার বীরউত্তম মিলনায়তনে মজলুম জননেতা মওলানা ভাসানীর ১৪০তম জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, মাওলানা ভাসানী ছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পূর্ণভাবে অসম্পূর্ণ। বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসে অবশ্যই দুজনকে আনতে হবে, একজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আরেকজন মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী। এই দুজনের দুধরনের চরিত্র। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধকালে পাকিস্তানের কারাগারে বন্দি ছিলেন।
তথ্যের উৎস: দৈনিক মানবজমিন

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার চার আসামির জবানবন্দি প্রদান

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার চার আসামির জবানবন্দি প্রদান
কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার চার আসামির জবানবন্দি প্রধান

নিউজ ডেস্ক: কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার চার আসামির মধ্যে মাদ্রাসার দুই শিক্ষক আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। আজ শনিবার বিকেলে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেন তাঁদের জবানবন্দি নেন।

এর আগে চার দিনের পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ শেষে বেলা দুইটায় তাঁদের আদালতে নেওয়া হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা ও কুষ্টিয়া মডেল থানার পরিদর্শক নিশি কান্ত সরকার তাঁদের আদালতে নেন। আগামীকাল রোববার মামলার অন্যতম প্রধান দুই আসামি মাদ্রাসার দুই ছাত্র আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে পারেন।

ওই দুই শিক্ষক হলেন কুষ্টিয়া শহরের জগতি পশ্চিমপাড়া এলাকার ইবনি মাসউদ (রা.) মাদ্রাসার শিক্ষক ও কুষ্টিয়ার মিরপুর উপজেলার ধুবইল গ্রামের মো. আল আমিন (২৭) এবং পাবনার আমিনপুর থানার দিয়াড় বামুন্দি এলাকার বাসিন্দা মো. ইউসুফ আলী (২৬)। দুই ছাত্র হলেন একই মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র ও কুষ্টিয়ার মিরপুর উপজেলার শিংপুর গ্রামের মো. আবু বক্কর ওরফে মিঠুন (১৯) এবং জেলার দৌলতপুর উপজেলার ফিলিপনগর (গোলাবাড়িয়া) এলাকার সবুজ ইসলাম ওরফে নাহিদ (২০)।

আরো পড়ুন:ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইলে তাদের অবস্থা বিগত দিনের রাজাকার-আলবদরদের মতই হবে

আদালত পুলিশ সূত্র জানায়, বেলা দুইটার দিকে দুই মাদ্রাসাশিক্ষক মো. আল আমিন (২৭) ও মো. ইউসুফ আলীকে (২৬) পুলিশের কড়া পাহারায় আদালতে নেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এরপর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেন তাঁর খাসকামরায় প্রথমে ইউসুফ আলীর জবানবন্দি নেন। ঘণ্টাব্যাপী জবানবন্দি শেষে পৃথকভাবে আল আমিনেরও জবানবন্দি নেওয়া হয়। বিকেল পাঁচটার দিকে জবানবন্দি শেষে পুলিশের কড়া পাহারায় প্রিজন ভ্যানে করে তাঁদের কারাগারে পাঠানো হয়।

তথ্যের উৎস: প্রথম আলো

কুষ্টিয়ার দৌলতপুরে ৩৯৮ বোতল ফেনসিডিল সহ আটক -১

কুষ্টিয়ার দৌলতপুরে ৩৯৮ বোতল ফেনসিডিল সহ আটক -১
কুষ্টিয়ার দৌলতপুরে ৩৯৮ বোতল ফেনসিডিল সহ আটক -১

কুষ্টিয়া জেলা প্রতিনিধি //এম,ডি,আল আসিবুজ্জামান চঞ্চল:কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ১ নং প্রাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  আশরাফুজ্জামান মুকুল সরকারের অভিযানে ৩৯৮ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেন। জানা যায় গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয়দের নিয়ে আশরাফুজ্জামান মুকুল এই অভিযান পরিচালনা করেন।

 বিলগাতুয়া থেকে ডাংমড়কা যাওয়ার পথে প্রাগপুর হাইস্কুলের সামনে থেকে বিলগাতুয়া গ্রামের হালিম মণ্ডলের ছেলে ভ্যান চালক  মিঠুন ওরফে রুনুকে  ৩৯৮ বোতল ফেনসিডিল সহ আটক করা হয়। আটককৃত মিঠুনকে জিজ্ঞাসাবাদ করলে এই মাল বিলগাতুয়া গ্রামের  তুয়াজের ছেলে আকিদুল হোসেন(৩৫) এবং নাসির মন্ডলের ছেলে ফকির মন্ডলের(৫৫) বলে দাবি করেন। এসময়ে দৌলতপুর থানাকে যানানো হলে তাৎক্ষণিক ভাবে দৌলতপুর থানা অফিসার ইনচার্জ  জহুরুল আলম সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত এবং দৌলতপুর থানায় একটি মামলা দায়ের করেন।

বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা সংবিধান, রাষ্ট্র ও এদেশের জনগণের ওপরে হামলা

বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা সংবিধান, রাষ্ট্র ও এদেশের জনগণের ওপরে হামলা
বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা সংবিধান, রাষ্ট্র ও এদেশের জনগণের ওপরে হামলা

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা সংবিধান, রাষ্ট্র ও এদেশের জনগণের ওপরে হামলা। রাষ্ট্র এ হামলা আইন, বিধিবিধান অনুযায়ী কঠোর হস্তে মোকাবিলা করবে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ।

আজ শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে শেরেবাংলা নগর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে 'জাতির পিতার সম্মান রাখাবো মোরা অম্লান' শীর্ষক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি। সমাবেশ আয়োজন করে সরকারি কর্মকর্তা ফোরাম।

উক্ত অনুষ্ঠানে বেনজীর আহমেদ বলেন, বঙ্গবন্ধু মানেই হচ্ছে বাংলাদেশ। বঙ্গবন্ধু বাংলাদেশের সংবিধানের অংশ। তিনি (বঙ্গবন্ধু) আমাদের এ দেশ দিয়েছে। পতাকা-মানচিত্র ও বাংলা ভাষাকে স্বীকৃতি দেওয়ার ব্যবস্থা করেছে।

আরো পড়ুনমূর্তি ভাঙার কথা কোরআনের কোথাও বলা নেই ডা: জাফরুল্লাহ

হুঁশিয়ারি জানিয়ে আইজিপি বলেন, আমার দেশের স্বাধীনতা, সংবিধান, রাষ্ট্র ও জনগণকে কেউ স্পর্শ করতে পারবে না। ১৮ কোটি মানুষ ও রাষ্ট্র মিলে আমরা সবকিছু মোকাবিলা করবো। রাষ্ট্রপক্ষরা শক্তিশালী। রাষ্ট্রের বিরোধিতা করার দুঃসাহস আপনারা দেখাবেন না। রাষ্ট্রের বিরোধিতা মানে হচ্ছে ১৮ কোটি মানুষের বিরোধিতা।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে। আমরা বারবার দেখতে পাচ্ছি টেনে-হিঁচড়ে দেশকে পেছনে নিয়ে যাওয়ার প্রবণতা। দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে ১৮ কোটি মানুষ ঐক্যবদ্ধ। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছিল। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষ ঐক্যবদ্ধ।

দেশের মানুষের আলেমদের প্রতি শ্রদ্ধার কথা স্মরণ করে বেনজীর আহমেদ বলেন, দেশের মানুষের ঈমাম-আলেমদের প্রতি অনেক শ্রদ্ধা রয়েছে। আলেম, সুফি-সাধকরা এ অঞ্চলের ধর্ম প্রচার করেছেন। তারা কখনোই শক্তি বা তরবারি ব্যবহার করে ধর্ম প্রচার করেনি। ভালোবাসার মাধ্যমে তারা আল্লাহ তাআলার বাণী প্রচার করেছেন। হাজার হাজার, লাখ লাখ মানুষকে ইসলাম ধর্মে গ্রহণে উদ্বুদ্ধ করেছেন।

এক শ্রেণির মানুষ এদের উদ্দেশ্য কী এমন প্রশ্ন তুলে আইজিপি বলেন, ধর্মকে পুঁজি করে অনেকেই রাজনীতিতে জায়গা নিতে চান। দেশটাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মৌলবাদী তকমা দিতে চান। এ এক শ্রেণির মানুষরা কোন উদ্দেশে কাজ করছেন। আমাদের দেশ তো মৌলবাদী দেশ না। বাংলাদেশ শান্তি প্রিয় দেশ। এ এক শ্রেণির মানুষ কার ইশারায়, কোন ইঙ্গিতে, কার লক্ষ্যে ও কোন এজেন্ডা বাস্তবায়নের জন্য দেশকে মৌলবাদী তকমা দেওয়ার চেষ্টা করছেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে বক্তব্য অনুষ্ঠানে আরও রাখেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমেদ।

কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

 কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ
 কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট জেলা প্রতিনিধি,আজ (১২ ডিসেম্বর) শনিবার বিকাল  তিন টায় লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নে,  পূর্ব বড়ুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে পূর্ব বড়ুয়া তরুণ সংঘের আয়োজনে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ এবং কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাটের জেলা প্রশাসক মোঃ আবু জাফর। বিশেষ অতিথি ছিলেন লালমনিরহাটের কবি ও সাহিত্যিক এবং শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী ফেরদৌসি বেগম বিউটি; লালমনিরহাট সদরের উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়, কুলাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইদ্রিস আলী, ভাটিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রসুল মন্ডল, কুলাঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান আলী জুয়েল, পূর্ব বড়ুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গফুর মন্ডল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পূর্ব বড়ুয়া তরুণ সংঘের সভাপতি মোঃ সায়হান সৈকত। স্বাগত বক্তব্য রাখেন পূর্ব বড়য়া তরুণ সংঘের সাধারণ সম্পাদক মোঃ নুরনবী ইসলাম, অনুষ্ঠানটি পরিচালনা করেন কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি’র হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা।

সাংবাদিক আতিকের জন্মদিনে "জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন" ফুলপুর শাখার আয়োজন

 সাংবাদিক আতিকের জন্মদিনে "জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন" ফুলপুর শাখার আয়োজন
 সাংবাদিক আতিকের জন্মদিনে "জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন" ফুলপুর শাখার আয়োজন

আর.জে মিজানুর রহমান ইমনঃ ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ ময়মনসিংহের ফুলপুর প্রেস ক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক, আতিক হাসানের শুভ জন্মদিনে কেক কাটার আয়োজন করেছে "জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন" ফুলপুর উপজেলা শাখার সাংবাদিকবৃন্দ । আজ (১২ই ডিসেম্বর) শনিবার বিকাল চার (৪) ঘটিকার সময় "জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন" ফুলপুর উপজেলা শাখার কার্যালয়ে এ আয়োজন অনুষ্ঠিত হয়েছে । 

এ সময় উপস্থিত ছিলেন, তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এবং তারাকান্দা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি নুরুজ্জামান সরকার বকুল, দৈনিক আজকের ময়মনসিংহ পত্রিকার সহকারী সম্পাদক ফজলে এলাহি ঢালি, "জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন" ফুলপুর উপজেলা শাখার সভাপতি তাসনোভা নাসরিন নিশু, সাধারণ সম্পাদক তপু রায়হান রাব্বি, "তারাকান্দা তরুণ যুব সংঘ" পরিবারের প্রতিষ্ঠাতা সভাপতি ও "জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন" তারাকান্দা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আর.জে মিজানুর রহমান ইমন, "তাকওয়া অসহায় সেবা সংস্থার" সাধারণ সম্পাদক আকিকুল ইসলাম প্রমুখ ।

আশাশুনির কৃতি সন্তান উদ্ভিদ বিজ্ঞানী ড. মোজাম্মেল হকের দাফন সম্পন্ন

আশাশুনির কৃতি সন্তান উদ্ভিদ বিজ্ঞানী ড. মোজাম্মেল হকের দাফন সম্পন্ন



আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি: আশাশুনি উপজেলার কাদাকাটি গ্রামের কৃতি সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মোঃ মোজাম্মেল হক (৭৫) এর দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার রাত্র ১১.৩০ টার দিকে মরহুমের গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। গত ৪ ডিসেম্বর তিনি ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হলে তাকে রাজধানীর আগারগাঁওয়ের নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শুক্রবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)। এদিন রাত ১১ টার দিকে তঁার মৃতদেহ ঢাকা থেকে আশাশুনির কাদাকাটিতে আনা হয়। নামাজে জানাযা শেষে রাতেই তাকে দাফন করা হয়। নামাজে জানাযায় ইমামতি করেন মাওঃ শিহাব উদ্দিন সবুজ। অধ্যাপক হক একমাত্র পুত্র মোস্তফা মেহের (টিটো), কন্যা ইশমাত শাহীন (বীথি) ও স্ত্রী রাশিদা হকসহ বহু আত্মীয়-স্বজন, ছাত্র, গুণগ্রাহী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, মরহুম ড. মোজাম্মেল হক কর্মজীবনে সাতক্ষীরা পিএন হাইস্কুল এবং খুলনা বিএল কলেজে শিক্ষকতা করেন। এরপর তিনি দীর্ঘকাল ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগে অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে অধ্যাপনা করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে প্রকাশিত আন্তর্জাতিক মানের জার্নাল অফ বোটানি সম্পাদনার সাথে সরাসরি সম্পৃক্ত ছিলেন। অধ্যাপক হক সপরিবারে রাজধানীর মিরপুর এলাকায় বাস করতেন। তিনি ছিলেন একজন প্রথিতযশা উদ্ভিদবিজ্ঞানী ও গবেষক। উদ্ভিদ প্রজনন বিদ্যা ও জীবপ্রযুক্তি নিয়ে দেশ-বিদেশে তার অসংখ্য আন্তর্জাতিকমানের গবেষণা রয়েছে। অনেক গবেষণা পত্রিকার দক্ষ সম্পাদকও ছিলেন তিনি। এছাড়াও তিনি ছিলেন মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক বাঙালি জাতিয়তাবাদের একজন শক্তিশালী ধারক ও বাহক। তার মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করে বলেন, উদ্ভিদবিজ্ঞান শিক্ষা প্রসারে ও গবেষণায় অসামান্য অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন। শোকবার্তায় উপাচার্য তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

টাংগাইলে দৈনিক কপোতাক্ষ নিউজের সম্পাদক মো.মহসীন আলীর শুভ জম্মদিন উদযাপন

টাংগাইলে দৈনিক কপোতাক্ষ নিউজের সম্পাদক মো.মহসীন আলীর শুভ জম্মদিন উদযাপন

  

টাংগাইলে দৈনিক কপোতাক্ষ নিউজের সম্পাদক মো.মহসীন আলীর শুভ জম্মদিন উদযাপন

নিউজ ডেস্ক: টাংগাইল জেলা,টাংগাইল সদর ও নাগরপুর উপজেলা প্রতিনিধির যৌথ উদ্যোগে জনপ্রিয় অনলাইন পোর্টাল"দৈনিক কপোতাক্ষ নিউজ এর সফল সম্পাদক ও প্রকাশক সাংবাদিক নেতা প্রভাষক মো.মহসীন আলীর শুভ জম্মদিনে তার সফলতা ও সুস্বাস্থ্য কামনায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। 

আজ শনিবার,১২ ডিসেম্বর ২০২০ খ্রি.মাগরিব বাদ জেলা প্রতিনিধি ডা.এম.এ.মান্নান এর সভাপতিত্বে ও নাগরপুর উপজেলা প্রতিনিধি মো.সজিব হুসাইন হাসানের পরিচালনায় মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রে জ্বনাব প্রভাষক মো.মহসীন আলীর শুভ জম্মদিন উপলক্ষে তার সুস্বাস্থ্য কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।দোয়া মাহফিল পরিচালনা করেন টাংগাইলের বিশিষ্ট আলেম ও শিক্ষাবিদ হযরত মাও.মো.শামছুল হক জিহাদী সাহেব।

দোয়া মাহফিলে আরও উপস্হিত ছিলেন,টাংগাইল সদর উপজেলা প্রতিনিধি ইন্জি.মো.তারিকুল ইসলাম,হাফেজ মাসুম বিল্লাহ,স্বেচ্ছাসেবক লীগ নেতা মো.ফাহাদ,সাবেক ছাত্র নেতা মো.মাইনুল প্রমুখ। 


শুভেচ্ছা বার্তায় টাংগাইল জেলা প্রতিনিধি জ্বনাব এম.এ.মান্নান বলেন,কপোতাক্ষ সম্পাদক প্রভাষক মো.মহসীন আলী স্যার একজন বিশিষ্ট শিক্ষাবিদ,সাংবাদিক ও সমাজসেবক। তার শুভ জম্মদিনে টাংগাইল জেলার সকল পাঠক,শুভাকাঙ্ক্ষী ও প্রতিনিধিদের পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা। জ্বনাব মহসীন স্যারকে যেন মহান আল্লাহ  দীর্ঘ হায়াত দান করেন,আমীন।


সাংবাদিক ডা.এম.এ.মান্নান আরও বলেন,  আমার সাংবাদিকতা জীবন প্রায় দশ বছর চলছে যতগুলো সম্পাদক পেয়েছি তার মধ্যে সম্পাদক মহসীন আমার কাছে সবার সেরা ও অন্যতম কারন তিনি অনেক নরম প্রকৃতি মানুষ এবং আর্দশ শিক্ষক তিনি তার সহকর্মীদের অামার জানামতে কখনো খারাপ ব্যবহার ও উচ্চ শব্দে কথা বলেন নি। পরিশেষে বলতে চাই দৈনিক কপোতাক্ষ নিউজ যেন জাতীয় পর্যায়ে রোল মডেল ও সততা গণমাধ্যম পত্রিকা হিসাবে পরিচিতি লাভ করেন সেই ভাবে আমাদের সকলের কাজ করতে হবে।

বড়লেখায় ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে সেমিনার আয়োজন

বড়লেখায় ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে সেমিনার আয়োজন
বড়লেখায় ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে সেমিনার আয়োজন


আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা প্রশাসন, বড়লেখা কর্তৃক " ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস " উপলক্ষে চিত্রাঙ্কন, বিতর্ক প্রতিযোগিতা এবং সেমিনারের আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় রোকেয়া  খাতুন লাইসিয়াম স্কুল -এর দশম শ্রেণীর শিক্ষার্থীরা প্রথম স্থান অর্জন করে।

☆ ইয়াসমিন জামান
☆ সাদিয়া তাসনিম 
☆ তানবির আব্বাস তানিম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন:- সোয়েব আহমদ চেয়ারম্যান উপজেলা পরিষদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন:- বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান

পটিয়ায় দেড়শ বছরের প্রাচীন পুকুর ভরাট করে ভবন নির্মাণের অভিযোগ

 পটিয়ায় দেড়শ বছরের প্রাচীন পুকুর ভরাট করে ভবন নির্মাণের অভিযোগ
 পটিয়ায় দেড়শ বছরের প্রাচীন পুকুর ভরাট করে ভবন নির্মাণের অভিযোগ


পটিয়া  (চট্টগ্রাম) প্রতিনিধিঃ- চট্টগ্রামের সদরের দেড় শতাধিক বছরের প্রাচীন পুকুর ভরাট করে পরিবেশ অধিদপ্তরের আইনকে বৃদ্ধাঙ্গালী দেখিয়ে স্থাপনা নির্মানের অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি পটিয়া সদরের ছন্দা সিনেমা সংলগ্ন এলাকায় পুকুর ও হাজী আনোয়ার আলী চৌধুরী জামে মসজিদেও দেড় শতাধিক বছরের পুরানো পুকুরসহ দুটি পুকুর ভরাটের সত্যতা পেয়েছে। গত  ৭ ডিসেম্বও পরিবেশ অধিদপ্তরের একটি টিম পরিদর্শনেও গেছেন। 

চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর সূত্রে জানায়, পটিয়া সদরের ১নং ওয়ার্ডে আল্লাই এলাকার একটি বড় পুকুরের প্রায় অর্ধেক ভরাট করে সরকারি মডেল মসজিদ নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন ঠিকাদারি প্রতিষ্ঠান এআরএম ইঞ্জিনিয়ারিং। পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা পরিদর্শনে গিয়ে পুকুরটির দৈঘ্য ২০০ ফুট, প্রস্থে ১০০ ফুট এবং উচ্চতায় ৭ ফুট মিলে ১ লাখ ৪০ হাজার বর্গফুট ভরাট করার বিষয়টি নিশ্চিত হন। অন্যদিকে ৪নং ওয়ার্ডেও ছন্দা সিনেমা সংলগ্ন আরেকটি পুরোনো পুকুর ভরাট কওে বহুতল ভবন নির্মাণের জন্য ফাইলিং চালিয়ে যাচ্ছেন  মোজাম্মেল হক নামের এক ব্যক্তি। মোজাম্মেল হক উপজেলার ছনহরার গুয়াতলী গ্রামের নুরুচ্ছফার  ছেলে বলে জানিয়েছে পরিবেশ অধিদপ্তর। পুকুরটির দৈঘ্য ৮০ ফুট, প্রস্থ ৩০ ফুট এবং উচ্চতায় ৫-৬ ফুট মিলে প্রায় ১২-১৩ হাজার বর্গফুট ভরাট করার বিষয়টি নিশ্চিত হন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের কর্মকর্তারা।পরিদর্শনে  নেতৃত্ব  দেওয়া পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম  জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফজারুল ইসলাম জানিয়েছেন, পটিয়ার আল্লাই এলাকায় একটি পুকুর ভরাট করে একটি মডেল মসজিদের কাজ চালাচ্ছিল এআরএম ইঞ্জিনিয়ারিং নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি প্রায় ১ লাখ ৪০ হাজার বর্গফুট পুকুর ভরাট করেছেন। অন্যদিকে মোজাম্মেল হক নামের আরেক ব্যক্তি ছন্দা সিনেমা সংলগ্ন একটি পুকুর ভরাট করে স্থাপনা নির্মাণ কাজ শুরু করেছেন। তিনিও প্রায় ১২-১৩ হাজার বর্গফুট পুকুর ভরাট করেছেন। তিনি ওই জায়গা ভরাট অবস্থায় কিনছেন বলে দাবি করলেও স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে ওই ব্যক্তি পুকুরটি কিনেই ভরাট করেছেন। আমি পরিদর্শন প্রতিবেদন জমা দিব। এরপর এআরএম ইঞ্জিনিয়ারিং এবং মোজাম্মেল হককে নোটিশ করে শুনানিতে ডাকা হবে। মডেল মসজিদ যেখানে হচ্ছে সেখানে পুরানো মসজিদ ছিল সে মসজিদ ভেঙে মডেল মসজিদের স্থাপনা হচ্ছে। তবে মডেল মসজিদ যেখানে নির্মাণ করা হচ্ছে সে জায়গাটি ওয়াকফ এস্টেইটের জায়গা, ওয়াকফ এস্টেইট এর জায়গা জোর পূর্বক অবৈধভাবে দখল করার বিষয়ে ধর্ম মন্ত্রনালয় ও ওয়াকফ প্রশাসকের নিকট লিখিত অভিযোগ করেছেন মোতোয়ল্লীরর পক্ষ থেকে অভিযোগের প্রেক্ষিতে এম এম তরিকুল ইসলাম ধর্ম মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের স্বাক্ষরিত একটি পত্র গত ১৬ অক্টোবর চট্টগ্রাম জেলা প্রশাসক ও চট্টগ্রাম পুলিশ সুপারকে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দেন। চট্টগ্রাম পুলিশ সুপারের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান গত ৯ নভেম্বর সরেজমিন পরিদর্শন করেছেন। জেলা প্রশাসকের পক্ষ থেকে পটিয়া সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসানকে দায়িত্ব দেয়া হলেও তিনি এখনো পর্যন্ত সরেজমিন তদন্তে যেতে দেখা যায়নি। এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সপার তারিক রহমান জানান, আমরা মন্ত্রনালয় থেকে চিঠি পাওয়ার পর সরেজিমন গিয়ে ছিলাম, তবে ওয়াকফ এস্টেইট এর জায়গার পুকুর ভরাট করে স্থাপনা নির্মাণ করা হচ্ছে বলে তিনি স্বীকার করেন।
এ বিষয়ে হাজী আনোয়ার আলী চৌধুরী জামে মসজিদের মোতোয়াল্লী সুলতান আহমদ চৌধুরীর ভাই আবু তাহের  চৌধুরী জানান, মডেল মসজিদ নির্মাণ হউক আমাদের কোন আপত্তি নেই। কিন্তু আমাদের জায়গার উপর জোর করে ওয়াকফ এস্টেইট এর অনুমতি না নিয়ে এবং মসজিদের মোতায়াল্লিকে না জানিয়ে কিভাবে নির্মাণ কাজ শুরু করছে আমার প্রশ্ন। আমার পূর্ব পুরুষের নামে দেড় শক বছরের প্রাচীন মসজিদ ভেঙ্গে মসজিদের নাম ও চিহ্ন মুছে ফেলার জন্য একটি চক্র ষড়যন্ত্রে করছে। বিষয়টি নিয়ে আমি বিভিন্ন দপ্তরের অভিযোগ করেছি। আমাদের পরিবার সরকারকে শত কোটি টাকার জায়গাও দিবে ? আমাদের স্মৃতি চিহ্নও থাকবে না, এটা কিভাবে হয়?  বিষয়টি আমি পটিয়ার গণমানুষের অভিভাবক জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী এমপি মহোদয়ের  হস্তক্ষেপ কামনা করছি।

বড়লেখায় এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান

বড়লেখায় এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান
বড়লেখায় এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান
আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় জ্বালানি হিসেবে কাঠ ব্যবহারের অপরাধে সহকারী কমিশনার (ভূমি), বড়লেখা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা মোবাইল কোর্ট পরিচালনা করে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন,২০১৩ অনুসারে বন্ধন ব্রিকস ফিল্ড কে এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করেন।

নড়াইলের লোহাগড়া চোরাইকৃত মনিটর ও মোবাইল ফোনসহ আটক -২

নড়াইলের লোহাগড়া  চোরাইকৃত মনিটর ও মোবাইল ফোনসহ আটক -২
নড়াইলের লোহাগড়া  চোরাইকৃত মনিটর ও মোবাইল ফোনসহ আটক -২

মোহাম্মদ আজিজুর  বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইল।। নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষীপাশা মোল্যার মাঠ এলাকা থেকে চোরাইকৃত দু'টি মনিটর ও একটি মোবাইল ফোনসহ দুইজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার (১২ ডিসেম্বর) বিকেলে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো-নড়াইলের নড়াগাতী থানার বাঐসোনা গ্রামের সিফাত ফকির (২৮) এবং লোহাগড়া উপজেলার এড়েন্দা গ্রামের আজমত হোসেন (৩০)। এর মধ্যে সিফাতের নামে বিভিন্ন থানায় চুরি, নাশকতাসহ ১০টি মামলা রয়েছে। 

ডিবি পুলিশের এএসআই আনিসুজ্জামান জানান, সিফাত ও আজমত পেশাদার চোর। গত ২ নভেম্বর রাত দেড়টার দিকে নড়াইল শহরের মহিষখোলা এলাকার নান্টুর বাড়ি থেকে একটি স্মার্ট মোবাইল ফোন ও টাকা চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় পরের দিন নড়াইল সদর থানায় মামলা দায়ের হয়। সেই মামলার সূত্র ধরে প্রথমে সিফাত এবং পরে আজমতকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে চোরাইকৃত মনিটর ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

কবিদের বেশি বেশি জীবনমুখী কবিতা লিখতে হবে

কবিদের বেশি বেশি জীবনমুখী কবিতা লিখতে হবে


কবিদের বেশী বেশী জীবনমুখি কবিতা লিখতে হবে

আহসান উল্লাহ, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ কবি শেখ মফিজুর রহমান বলেছেন, আর বায়বীয় কবিতা নয়, বেশী বেশী জীবনমুখী কবিতা লিখতে হবে, মানবিক কবিতা লিখতে হবে।

কবিতা সমাজে আলো ছড়ায়। কবিরা রাত জেগে দেশ পাহারা দেয়। সমাজের অসঙ্গতি দুর করতে কবিতার ভুমিকা অপরিসীম। দেশের সব পরিস্থিতিতে কবিরা সাহসী ভুমিকা পালন করে।

শনিবার সকালে কবিতা পরিষদ সাতক্ষীরার আয়োজনে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীতে অনুষ্ঠিত ষোড়শ কবিতা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কবিতা পরিষদ সাতক্ষীরার সভাপতি কবি মন্ময় মনিরের সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী কবিতা উৎসবে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, দেশের খ্যাতিমান কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউদ্দীন স্টালিন, বীর মুক্তিযোদ্ধা কবি ও নাট্যকার খায়রুল বাশার, কবি কামরুল ইসলাম ফারুক, কবি কিশোরী মোহন সরকার, কবিতা পরিষদ সাতক্ষীরার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল প্রমূখ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাতক্ষীরার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ূন কবীর, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম নুরুল ইসলাম, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, কবি আমিনুর রশীদ, গুলশান আরা, সরদার গিয়াসউদ্দীন আহমেদ, নবঢালী কুমার ঢালী, তৌফিক আহমেদ প্রমূখ। অনুষ্ঠানে পরিবেশ উন্নয়নে সাতক্ষীরার জেলা প্রসাশক এস এম মোস্তফা কামাল, কবিতায় রেজাউদ্দীন স্টালিন, কবিতায় কিশোরী মোহন সরকারকে কবিতা পরিষদ সাতক্ষীরা পুরস্কার দেয়া হয়। সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন, কবি শেখ সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানে সাতক্ষীরা জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে শতাধিক কবি অংশ নেন।

দিনাজপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের প্রতিবাদ

দিনাজপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার  প্রতিবাদে সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের প্রতিবাদ
দিনাজপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার  প্রতিবাদে সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের প্রতিবাদ

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে কুষ্টিয়ায়  বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননা করার প্রতিবাদে জেলার সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ আয়োজিত  জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান এই শিরোনামে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 
 জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়। 
দিনাজপুর প্রশাসক মোঃ মাহমুদুল আলম এর সভাপতিত্বে জেলার বিভিন্ন সরকারী দপ্তরের প্রধান কর্মকর্তারা তাদের সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন,  বঙ্গবন্ধু শুধু একজন ব্যক্তি নন তিনি ছিলেন আমাদের চেতনার নাম।  অকৃত্রিম দেশ প্রেম আর বলিষ্ঠ নেতৃত্বের কারণেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করতে  পেরেছেন বঙ্গবন্ধু। তিনি বাংলাদেশকে স্বাধীনতার নেতৃত্বদানকারী একজন মহাপুরুষ । তিনি দেশের স্বাধীনতা অর্জন করতে গিয়ে জীবনের বেশি সময় কারাভোগ করেছেন । তার এই ত্যাগের প্রতিদান আমরা কখনও দিতে পারবোনা । পাকিস্থানের কারাগারে যখন তাকে ফাঁসির মঞ্চ তৈরী করে বলা হল তোমাকে ফাঁসি দেওয়া হবে । ফাঁিসর মঞ্চে দাঁড়িয়ে তিনি বলেছেন আমরা লাশটা তোমরা বাংলার মানুষের কাছে পাঠিয়ে দিও । ১৯৭২ সালের  ১০ জানুয়ারী তিনি দেশে ফিরে এসে তিনি নিজের পরিচয় এই ভাবে দেন আমি এজন বাঙ্গালী এবং আমি একজন মুসলমান। 
বক্তরা আরোও বলেন, ভাস্কার্যের  কাছে গিয়ে কেউ পুজা করে না। বঙ্গবন্ধুর ভাস্কার্যের প্রতি শ্রদ্ধা করে সম্মান দেখায়। পৃথিবীর অনেক উন্নত মুসলিম দেশে ভাস্কার্য রয়েছে। কিন্তু কৈ কেউ তো ভাস্কার্য নিয়ে কথা বলে না প্রতিবাদ করে না। সেই ১৯৭১ সালের পরাজিত শক্তিরা একত্রিত হয়ে দেশের পরিবেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে । 
বঙ্গবন্ধুর ভাস্কার্য অবমাননা কারীদের হুশিয়ারী করে বক্তরা আরোও বলেন, এই বঙ্গবন্ধুর ভাস্কার্য অবমাননা করে সমগ্র দেশের মানুষের অনুভতির জায়গায় আঘাত করা হয়েছে। এই দৃস্কৃতিকারিদেরকে অবশ্যই আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তি প্রদান করা হবে। তারা আরোও বলেন বঙ্গবন্ধুর ডাকে স্বাধীনতা যুদ্ধে যদি মুক্তিকামী মুক্তিযুদ্ধারা হেরে যেত তাহলে আজ আমরা কেউ ডিসি এসপি, জজ, প্রকৌশলী, সাংবাদিক, বুদ্ধিজীবী হতে পারতাম না । ইসলামের ভুল ব্যাখ্যা দানকারী সেই ধর্মান্ধা, জ্ঞান পাপিদের সঠিক ভাবে জ্ঞানের চর্চা করার পরামর্শ প্রদান করেন ।  
এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন  দিনাজপুর জেলা ও দায়রা জজ আব্দুল আজিজ আহমদ ভূঁইয়া , দিনাজপুর পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম পিপিএম বার, রংপুর বিভাগ স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ আব্দুল আহাদ, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পরিচালক ডাঃ নির্মল চন্দ্র পাল, দিনাজপুর সেটেলমেন্ট অফিসার শামসুল আযম, দিনাজপুর জেলা পরিষদের চিপ রশিদুল মান্নাফ কবির, দিনাজপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আয়েজ উদ্দিন, গণপূর্ত নির্বাহী কর্মকর্তা কুতুব আল হুসাইন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তৌহিদুল ইকবাল, দিনাজপুর সিটি কলেজ অধ্যক্ষ মোজাম্মেল হোসেন প্রমুখ।

দিনাজপুর জেলায় সর্বোচ্চ ভ্যাট প্রদানকারি ২ জনকে সম্মাননা

দিনাজপুর জেলায় সর্বোচ্চ ভ্যাট প্রদানকারি ২ জনকে সম্মাননা
দিনাজপুর জেলায় সর্বোচ্চ ভ্যাট প্রদানকারি ২ জনকে সম্মাননা
মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি ॥ জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ-২০২০ উদযাপণ উপলক্ষে রংপুরের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারের কার্যালয়ে রংপুর বিভাগের সর্বচ্চ ভ্যাট প্রদানকারিদের সম্মাননা ক্রেস্ট বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
২০১৮-২০১৯ অর্থ বছরের সারাদেশে জেলা ভিত্তিক ১৩১জন সর্বচ্চ মূল্য সংযোজন কর পরিষদকারিদের সম্মাননা প্রদান করা হয়েছে। তার মধ্যে দিনাজপুর জেলায় সর্বোচ্চ ভ্যাট প্রদানকারি ২ জনকে সম্মাননা প্রদান করা হয় ব্যবসায়ি খাতে ১জন এবং অপরজন উৎপাদন খাতে।
উৎপাদন শিল্পে পাটোয়ারী বিজনেজ হাউস(প্রাঃ)লিঃ এর ইউনিট আর বি পি ওভেন ইন্ডাস্ট্রিজ-কে দিনাজপুর জেলার সর্বচ্চ ভ্যাট প্রদানকারি হিসেবে নির্বাচিত করে সম্মাননা প্রদান করা হয়েছে।
রংপুরে অনুষ্ঠিত জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ-২০২০ উদযাপণ উপলক্ষে সর্বচ্চ ভ্যাট প্রদানকারিদের সম্মাননা ক্রেস্ট বিতরণ অনুষ্ঠানে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র গ্রহণ করেন পাটোয়ারী বিজনেজ হাউস(প্রাঃ)লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সহিদুর রহমান পাটোয়ারী (মোহন)।
উক্ত অনুষ্ঠানে রংপুর বিভাগীয় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার শওকত আলী সাদী এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের অতিরিক্ত কমিশনার হাছান মুহাম্মদ তারেক রিকাবদার।

সিনেসিস আইটিডিজিটাল বাংলাদেশ ২০২০ পুরস্কার পেল

সিনেসিস আইটিডিজিটাল বাংলাদেশ ২০২০ পুরস্কার পেল

সিনেসিস আইটিডিজিটাল বাংলাদেশ ২০২০ পুরস্কার পেল


নিউজ ডেস্কঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠ আইসিটি প্রতিষ্ঠান হিসেবে সিনেসিস আইটিডিজিটাল বাংলাদেশ ২০২০ পুরস্কার পেল  । চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস এর উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন সিনেসিস আইটির ব্যবস্থপনা পরিচালক সোহরাব আহমেদ চৌধুরী।

 এ সময় আরও উপস্থিত ছিলেন সিনেসিস আইটি’র ভাইস চেয়ারম্যান মোঃ হারুন-উর-রশিদ এবং সিনিয়র ম্যানেজার ও টিম লিড, মার্কেটিং এন্ড প্রোডাক্ট ইনোভেশন, কাজী আব্দুল্লাহ আল মামুন।


রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ উদ্বোধনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আইসিটি বিভাগের উদ্যোগে ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’এই প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপী জেলা-উপজেলা এবং বিদেশের বাংলাদেশ দূতাবাসগুলোতে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি উদযাপিত হচ্ছে।


এই অর্জন নিয়ে সিনেসিস আইটির ব্যবস্থপনা পরিচালক সোহরাব আহমেদ চৌধুরী বলেন, “সিনেসিস আইটি প্রতিষ্ঠার পর থেকে কাজের মাধ্যমে সবার মধ্যে যে আস্থা তৈরি করেছে এবং শীর্ষস্থানীয় আইটি কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হতে যে পরিশ্রম করছে তারই স্বীকৃতি স্বরূপ আমরা এই পুরস্কার পেয়েছি। আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত এই পুরস্কার পেয়ে। আমি আইসিটি বিভাগকে ধন্যবাদ দিতে চাই আমাদেরকে এই স্বীকৃতি প্রদানের জন্য এবং সিনেসিস এর সকল সদস্যকে অভিনন্দন জানাতে চাই তাদের অবদানের জন্য।”

উল্লেখ্য, সিনেসিস আইটি বিটিআরসির সাথে সম্প্রতি এনইআইআর সংক্রান্ত এক চুক্তি করেছে, এছাড়াও জাতীয় স্বাস্থ্য বাতায়ন, কোভিড ১৯ টেলিহেলথ সেন্টার, মা-টেলিহেলথ সেন্টার, সুখি পরিবার কল সেন্টার, ই-টিন সেবার মত জনগুরুত্বপূর্ণ প্রকল্পে সাফল্যের সাথে কাজ করে আসছে।

২৮ ডিসেম্বর কুড়িগ্রাম পৌরসভার নির্বাচনে প্রতীক পেল প্রার্থীরা

 ২৮ ডিসেম্বর কুড়িগ্রাম পৌরসভার  নির্বাচনে প্রতীক পেল প্রার্থীরা


 ২৮ ডিসেম্বর কুড়িগ্রাম পৌরসভার  নির্বাচনে প্রতীক পেল প্রার্থীরা

কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রাম পৌরসভার মেয়র ও কাউন্সিলরসহ সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

জেলা নির্বাচন অফিস কার্যালয়ের হলরুমে প্রার্থীদের সাথে মতবিনিময় এবং ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতি সম্পর্কে আলোচনা ও সম্যক ধারণা দেন রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর আলম রাকিব।

পরে কুড়িগ্রাম পৌরসভায় মেয়র পদে দলীয় প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী কাজিউল ইসলামকে নৌকা প্রতীক, বিএনপির শফিকুল ইসলাম বেবুকে ধানের শীষ প্রতীক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মজিদকে হাত পাখা প্রতীক তুলে দেয়া হয়। এছাড়াও বিএনপির বিদ্রোহী প্রার্থী আবু বকর সিদ্দিককে নারিকেল গাছ প্রতীক ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাইদুল হাসান দুলাল পান জগ প্রতীক।

একই সময়ে পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ডের একটি ওয়ার্ড ব্যতিত ৩৯জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। ৮নং ওয়ার্ডের ১ জন বৈধ প্রার্থী মৃত্যুবরণ করায় সেখানে নির্বাচন বাতিল করেছে কমিশন। এছাড়াও ৩টি সংরক্ষিত ওয়ার্ডের ১৩ জন মহিলা কাউন্সিলর প্রার্থীর হাতে প্রতীক তুলে দেয়া হয়।

প্রসঙ্গত প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর কুড়িগ্রাম পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। এদিকে প্রতীক বরাদ্দের সময় জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সকল প্রার্থীকে নির্বাচনকালীন সময় তাদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার কঠোর নির্দেশনা প্রদান করেন।

এদিকে প্রতীক হাতে পাওয়ার পর পরই কর্মী সমর্থকদের নিয়ে মাঠে নেমেছে প্রার্থীরা। দুপুর ২টা থেকে শুরু হয়েছে নির্বাচনী প্রচার-প্রচারণা। বিকেল থেকে রাত পর্যন্ত চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকায়।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আসন্ন কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৫৬ হাজার ৩৯৫ জন। এর মধ্যে নারী ভোটার ২৯ হাজার ৪৮ জন আর পুরুষ ভোটার ২৭ হাজার ৩৪৭ জন। পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটার ১ হাজার ৭০১ জন বেশি। আগামী ২৮ ডিসেম্বর পৌরসভার ৯টি ওয়ার্ডে ২৪টি ভোট কেন্দ্রের মধ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

হাফেদের দস্তার বন্ধী উপলক্ষ্যে আজিমুশশান দোয়া মাহফিল সম্পন্ন

হাফেদের দস্তার বন্ধী উপলক্ষ্যে আজিমুশশান দোয়া মাহফিল সম্পন্ন
হাফেদের দস্তার বন্ধী উপলক্ষ্যে আজিমুশশান দোয়া মাহফিল সম্পন্ন

হাসান রিফাত ,চট্টগ্রাম প্রতিনিধিঃ নগরীর পতেঙ্গা থানাধীন ৪০নং ওয়ার্ড মাইজপাড়া জামে মসজিদ এলাকায় আজিমুশশান দোয়া মাহফিল ও পাগরী পরানো অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

গতকাল ১১ডিসেম্বর রোজ শুক্রবার রাত ৯ঘটিকার সময় মাইজপাড়া জামে মসজিদ এলাকায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় মাহফিলে সভাপতিত্ব করেন আলহাজ্ব জানে আলম,সাবেক সভাপতি মাইজপাড়া গাউছিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা।মাহফিল পরিচালনা করেন, হাফেজ মাওলানা মুহাম্মদ, সাদ্দাম হোসেন, আলকাদেরী।আজিমুশশান দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৪০ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি, সাবেক কাউন্সিলর,  আলহাজ্ব আব্দুল বারেক।

প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ জয়নাল আবেদীন জুবায়ের। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, হাফেজ মাওলানা মুহাম্মদ আবু ইউসূফ তাহেরি, খতিব মাইজপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ।প্রতিটি মাদ্রাসা মসজিদে সবসময় সকল ধরনের সাহায্য সহযোগিতা করে আসছি,এবং একজন মাদ্রাসার শিক্ষক,কত যে কষ্ট করে তা আমি নিজেও জানি, তিনি বলেন,মাদ্রাসার ছাত্রদেরকে আমি সবসময় মন থেকে দোয়া করি,আজকে চারজন মাদ্রাসার ছাত্র হাফেজ হয়েছে, এই চারজন জান্নাতে যাওয়ার টিকেট পেয়েছেন,বলে জানান আলহাজ্ব আব্দুল বারেক। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাওলানা মুহাম্মদ আবু ইউছুফ তাহেরী,খতিব মাইজপাড়া কেন্দ্রয়ী জামে মসজিদ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মুহাম্মদ জামাল উদ্দিন, ধর্মবিষয়ক সম্পাদক ৪০নং ওয়ার্ড।

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে নড়াইলের সরকারী কর্মকর্তাদের প্রতিবাদ সমাবেশ

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে নড়াইলের সরকারী কর্মকর্তাদের প্রতিবাদ সমাবেশ
বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে নড়াইলের সরকারী কর্মকর্তাদের প্রতিবাদ সমাবেশ

মো: আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইল।।
জাতির পিতার সম্মান, রাখিব মোরা অম্লান এ স্লোগানে বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে নড়াইলে সরকারী কর্মকর্তাগন প্রতিবাদ সমাবেশ করেছে।

শনিবার ১২ ডিসেম্বর নড়াইল পুরাতন বাস টার্মিনালস্থ বঙ্গবন্ধু মঞ্চে সরকারী কর্মকর্তা ফোরাম নড়াইল জেলা শাখার আয়োজনে জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সরকারী ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম।

নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মশিউর রহমান বাবু, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন,পি,পি,(এমবার) জেলা ও দায়রা জজ মুন্সী মোঃ মশিয়ার রহমান সহ, জেলার বি সি এস কর্মকর্তাগন। বক্তারা বলেন, স্বাধীনতার এত বছর পর আজ তার

ভাস্কর্য অবমাননার প্রতিবাদে আমাদের একত্রিত হতে হয়েছে যা খুবই দুঃখজনক । যার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না, আমরা আজ এখানে দাড়িয়ে বক্তব্য রাখতে পারতাম না তিনি বাংলাদেশকে একটা স্বাধীন রাষ্টে রূপান্তরিত করে রেখে গেছে যা

আমাদের দেশের জনগন আজ সুফল ভোগ করছে। আমরা সরকারী কর্মকর্তাগন তার সস্মান রক্ষা করার জন্য দরকার হলে বার বার সমাবেশ করব।


আত্রাইয়ে প্রাথমিক শিক্ষক পরিবারের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান

 আত্রাইয়ে প্রাথমিক শিক্ষক পরিবারের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান
 আত্রাইয়ে প্রাথমিক শিক্ষক পরিবারের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান

আত্রাই প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে প্রাথমিক শিক্ষক পরিবারের আয়োজনে নব-নির্বাচিত সাংসদ মো. আনোয়ার হোসেন হেলাল কে সংবর্ধনা দেওয়া হয়েছে।


শনিবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রাথমিক শিক্ষার গুনগতমান বৃদ্ধি ও মাননীয় সাংসদকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি হাফিজার রহমান।

বক্তব্য রাখেন নওগাঁ-৬(আত্রাই-রাণীনগর) আসনের সাংসদ আনোয়ার হোসেন হেলাল,আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, রাণীনগর উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদা পারভিন, ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ও মমতাজ বেগম, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবু, জানবক্র সরদার, আক্কাছ আলী, আফছার আলী, আব্দুল মান্নান মোল্লা, আল্লামা শের-ই-বিপ্লব, নাজমুল হক নাদিম, আব্দুস শুকুর সরদার, আ'লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, যুগ্ন-সম্পাদক বরুন কুমার সরকার, প্রাথমিক শিক্ষা অফিসার জিল্লুর রহমান, সমিতির সাধারন সম্পাদক আমজাদ হোসেন প্রমুখ।সঞ্চালনা করেন শিক্ষক আমিনুল ইসলাম ও শিপ্রা সরকার।

ভাসানীর রাজনৈতিক ইতিহাস বিকৃতি বন্ধ করুন : এনডিবি

 ভাসানীর রাজনৈতিক ইতিহাস বিকৃতি বন্ধ করুন : এনডিবি

ভাসানীর রাজনৈতিক ইতিহাস বিকৃতি বন্ধ করুন : এনডিবি

প্রেস বিজ্ঞপ্তিঃ  নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, ভাসানীর রাজনৈতিক ইতিহাস বিকৃতি বন্ধ করুন। তা না হলে নিজেদের খনন করা গর্তে নিজেরাই হারিয়ে যাবেন। ‘মওলানা ভাসানীর রাজনৈতিক ইতিহাস’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। ১২ ডিসেম্বর বিকেল ৩ টায় হোটেল মুক্তি মিলনায়তনে অনুষ্ঠিত এ আয়োজনে সভাপতিত্ব করেন ধারার প্রেসিডিয়াম মেম্বার সাবিত্রী দত্ত। বক্তব্য রাখেন সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, প্রেসিডিয়াম মেম্বার রবীন্দ্র চন্দ্র বাড়ৈ, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, ভাইস চেয়ারম্যান একরামুল হক গাজী, মহাসচিব নিপুন মিস্ত্রী প্রমুখ।  


এসময় নেতৃবৃন্দ বলেন, নতুন নতুন দল আর জোটের জন্য সরকারের বিভিন্ন বাহিনী নামাচ্ছে ছাত্রনেতা-যুবনেতা আর বুড়ো নেতাদেরকে। কিন্তু এরা রাজনীতিককে কলুষিত করছে

মধুপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিরোধ সমাবেশ

মধুপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিরোধ সমাবেশ
মধুপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিরোধ সমাবেশ
  

আঃ হামিদ মধুপুর( টাঙ্গাইল) প্রতিনিধিঃ
"জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্নান"এই স্লোগানকে কন্ঠে ধারণ করেই- টাঙ্গাইলের মধুপুরের সকল সরকারি কর্মকর্তা কর্মচারি ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে  মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা শিউলি  এর সভাপতিত্বে- সম্প্রতি কুষ্টিয়ায় স্বাধীনতার মহান স্হপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে  শনিবার( ১২ ডিসেম্বর) মধুপুর জেলা পরিষদ অডিটরিয়ামের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে অডিটোরিয়াম হল রুমে এক প্রতিরোধ  সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিরোধ সমাবেশে বক্তব্য রাখেন- মধুপুর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) এম, এ, করিম, সিনিয়র সহকারী পুলিশ সুপার কামরান হোসেন,  কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান, মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিক কামাল, মধুপুর শহীদ স্মৃতি কলেজের অধ্যক্ষ বজলুর রশিদ খান চুন্নু প্রমুখ।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ঝিনাইদহে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতিবাদ সমাবেশ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ঝিনাইদহে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতিবাদ সমাবেশ
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ঝিনাইদহে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতিবাদ সমাবেশ


ঝিনাইদহ প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ঝিনাইদহে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচী পালিত হয়।
এতে জেলা প্রশাসন, বিচার বিভাগ, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগসহ সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন জেলা  ও দায়রা জজ চাঁদ মোহাম্মাদ আব্দুল আলিম আল রাজি, অতিরিক্ত জেলা জজ এমজি আজম, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হাসানুজ্জামান, সিভিল সার্জন ডা: সেলিনা বেগম, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়েল উপ-পরিচালক ডা: জাহিদ আহম্মেদ, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নিলুফার রহমান, জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান সহ অন্যান্যরা।
এসময় বক্তারা, স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখানো ও তার বাস্তবায়নকারী মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ভাস্কর্য ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই ভাংচুরের এর সাথে জড়িত সকলের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানান।

আটলিয়ার প্রবীণ আওয়ামী লীগ নেতা আইয়ুব হোসেনের দাফন সম্পন্ন

আটলিয়ার প্রবীণ আওয়ামী লীগ নেতা আইয়ুব  হোসেনের দাফন সম্পন্ন
আটলিয়ার প্রবীণ আওয়ামী লীগ নেতা আইয়ুব  হোসেনের দাফন সম্পন্ন


স্টাফ রিপোর্টার
: আটলিয়ার প্রবীণ আওয়ামী লীগ নেতা আইয়ুব  হোসেনের দাফন সম্পন্ন হয়েছে আজ । যশোর জেলার, ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়ন  ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমানের পিতা প্রবীণ আওয়ামী লীগ নেতা আইয়ুব হোসেন গতকাল ১১ ডিসেম্বর, শুক্রবার বিকেল ৩ ঘটিকার সময় নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহি------- রাজিউন)। মৃতুকালে স্ত্রী, ৫ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।আজ সকাল ১০.৩০ মিনিটে তার জানাযার নামাজ শেষে পারিবারিক কবর স্থানে দাফন সম্পন্ন করা হয়। উক্ত জানাযার নামাজে উপস্থিত ছিলেন ১নং গঙ্গানন্দপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি আমিনুর রহমান।

বঙ্গবন্ধুর সম্মান.রাখব মোরা অম্লান

বঙ্গবন্ধুর সম্মান.রাখব মোরা অম্লান
বঙ্গবন্ধুর সম্মান.রাখব মোরা অম্লান

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :১২ ডিসেম্বর ২০২০ তারিখ সকাল ১১:০০ ঘটিকায় "সরকারি কর্মকর্তা ফোরাম" মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ কনফারেন্স কক্ষে " বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মান, রাখব মোরা অম্লান" শিরোনামে মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপস্থিত ছিলেন:- উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত), বড়লেখা নুসরাত লায়লা নীরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস, বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম সর্দার সহ উপজেলার সব দপ্তরের কর্মকর্তা- কর্মচারীরা।
এসময়  উপস্থিত ছিলেন। অনুষ্ঠান টি সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম।

ঝিনাইদহে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন

ঝিনাইদহে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন

খোন্দকার আব্দুল্লাহ বাশার খুলনা ব্যুরো প্রধানঃ
ঝিনাইদহে শুরু হয়েছে হাম-রুবেলা টিকাদান কার্যক্রম। শনিবার সকালে সদর পৌরসভা চত্বরে এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়।
ঝিনাইদহ পৌরসভার প্যানেল মেয়র-২ জাহিদুল ইসলাম এর সভাপতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: সেলিনা বেগম, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: হারুন-অর-রশিদ, ঝিনাইদহ পৌরসভার কাউন্সিলর মাহবুবুর রহমান শেখর, সাইফুল ইসলাম মধু। অনুষ্ঠান পরিচালনা করেন পৌরসভার সচিব মুস্তাক আহম্মেদ। পরে শিশুদের হাম-রুবেলার টিকা দেওয়া হয়।
স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, শনিবার থেকে শুরু হওয়া এ ক্যাম্পেইন চলবে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত। এতে জেলার ৬ উপজেলার ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সী ৩ লাখ ৫৬ হাজার ৩'শ ২০ জন শিশুকে হাম-রুবেলার টিকা দেওয়া হবে।

ঝিনাইদহে জাতীয় পার্টির মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঝিনাইদহে জাতীয় পার্টির মতবিনিময় সভা অনুষ্ঠিত

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ
তৃণমুল পর্যায় থেকে দলকে শক্তিশালী করতে ঝিনাইদহে জাতীয় পার্টির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শহরের কুটুম কমিউনিটি সেন্টারে  জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
এসময় জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির অতিরিক্ত মহাসচিব সাইদুর রহমান টেপা, ভাইস চেয়ারম্যান শেখ আলমগীর হোসেন, শফিকুল ইসলাম মধু, সাংগঠনিক সম্পাদক এ বি এম লিয়াকত হোসেন চাকলাদার, এ্যাড, জহিরুল হক জহির, বিষ্ণু পদ রায়, সাহিত্য ও কৃষি সম্পাদক সুমন আশরাফ, ধর্ম বিষয়ক সম্পাদক এস এম আল-জুবায়েরসহ জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক রাশেদ মাজমাদার ও যুবনেতা ফিরোজ কবির।
বক্তারা, জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে প্রয়াত রাষ্টপতি হুসেইন মোহাম্মদ এরশাদের আদর্শ বুকে লালন করে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

গাজীপুরে ভুয়া ডাক্তার গ্রেপ্তার!

গাজীপুরে ভুয়া ডাক্তার গ্রেপ্তার!
গাজীপুরে ভুয়া ডাক্তার গ্রেপ্তার!

নিউজ ডেস্কঃ গাজীপুর মেট্রোপলিপন পুলিশ এর মহানগর গোয়েন্দা বিভাগ (উত্তর) কর্তৃক ভুয়া ডাক্তার গ্রেফতার।

ঘটনা সুত্রে জানা যায় গোপন সংবাদের ভিত্তিতে মহানগর গোয়েন্দা বিভাগ (উত্তর) এর একটি টিম জানতে পারে ভোগড়া বাইপাসস্থিত এন.এস. জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ৩০০/= টাকা ভিজিটে চেম্বার খুলে  রোগী দেখেন ডাঃ মোঃ নাজমুল হুদা। 

কিন্তু প্রকৃত অর্থে তার ডাক্তারি কোন সনদপত্র নেই। এ সময মহানগর গোয়েন্দা বিভাগ উত্তর কর্তৃক তার চেম্বারে অভিযান পরিচালনা করে উক্ত ভূয়া ডাক্তারকে আটক করে। ভূয়া ডাক্তার মোঃ নাজমুল হুদাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি এইচএসসি পাশ করেই ভূয়া এমবিবিএস সনদ দেখিয়ে গত পাঁচ বৎসর যাবৎ এভাবে চিকিৎসা দিয়ে কোটিপতি বনে গেছেন।  এছাড়া তিনি ভূয়া নাম ও সার্টিফিকেট ব্যবহার করে স্কয়ার ফ্যাশন লিঃ, আমান টেক্সটাইল লিঃ, ফখরুদ্দিন টেক্সটাইল লিঃ এর নিয়োগকৃত ডাক্তার হিসেবে কর্মরত আছেন। অদ্য ইং ১১/১২/২০২০ তারিখ বেলা ০৬:৩০ ঘটিকায় অভিযানে মোবাইল কোর্টের মাধ্যমে ২০১০ সালের বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কমিশন আইনের ২২(২) ধারা মোতাবেক এক বৎসর বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বেনাপোল কাস্টমস হাউসে ৫ মাসে রাজস্ব ঘাটতি হাজার কোটি টাকা

বেনাপোল কাস্টমস হাউসে ৫ মাসে রাজস্ব ঘাটতি হাজার কোটি টাকা


মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
যশোরের বেনাপোল কাস্টমস হাউসে চলতি অর্থ বছরের গত পাঁচ মাসে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ২ হাজার ৫০৮ কোটি ৮৮ লাখ টাকা। এর বিপরীতে আদায় হয়েছে মাত্র ১ হাজার ৫০৯ কোটি ৭৯ লাখ টাকা। এখানে ঘাটতি রয়েছে ৯৯৯ কোটি ৯ লাখ টাকা। এসময় শুল্কফাঁকির অভিযোগে আটটি সিঅ্যান্ডএফ লাইসেন্স বাতিল ও তিনজন কাস্টমস কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। বছর শেষে আরো বড় ধরনের রাজস্ব ঘাটতির আশঙ্কা করা হচ্ছে।
এর আগে গত অর্থ বছরে বেনাপোল কাস্টমসে লক্ষ্যমাত্রার বিপরীতে রাজস্ব ঘাটতি হয়েছিল ৩ হাজার ৩৯২ কোটি টাকা। বেনাপোল কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা দিদারুল ইসলাম রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রার তথ্য নিশ্চিত করেছেন।

বাতিল সিঅ্যান্ডএফ এজেন্ট গুলো হচ্ছে, মেসাস রিমু এন্টার প্রাইজ, তালুকদার এন্টার প্রাইজ, এশিয়া এন্টার প্রাইজ, মাহিবি এন্টার প্রাইজ, সানি এন্টার ন্যাশনাল, মদিনা এন্টার প্রাইজ, মুক্তি এন্টার প্রাইজ ও রিয়াংকা এন্টার প্রাইজ। রাজস্ব ফাঁকির অভিযোগে বহিষ্কৃত কাস্টমস কর্মকর্তারা হলেন, রাজস্ব কর্মকর্তা নাশেদুল ইসলাম, সহকারী রাজস্ব কর্মকর্তা আশাদুল্লাহ ও ইবনে নোমান।
জানা গেছে, গেল কয়েক বছর ধরে বেনাপোল বন্দরে ব্যাপক হারে মিথ্যা ঘোষনায় শুল্কফাঁকি দিয়ে পণ্য আমদানি বেড়ে যাওয়ায় কোন ভাবে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা পূরণ সম্ভব হচ্ছেনা। কাস্টমস ও বন্দরের কর্মকর্তাদের ম্যানেজ করে ব্যবসায়ীরা বিভিন্ন কৌশলে দিচ্ছেন এ শুল্ক ফাঁকি।

গত মাসেই শুল্কফাঁকির অভিযোগে কাস্টমস কর্মকর্তারা আটটি সিঅ্যান্ডএফ লাইসেন্স বাতিল ও চারজন সিঅ্যান্ডএফ ব্যবসায়ীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। এছাড়া কাস্টমসের তিন রাজস্ব কর্মকর্তাকেও শুল্কফাঁকিতে সহযোগীতার অভিযোগে শাস্তিমুলক বরখাস্ত করা হয়েছে। তবে হাতে গোনা কয়েকজন ধরা পড়লেও অধিকাংশ দর্নীতিবাজরা থেকে যাচ্ছে ধরা ছোয়ার বাইরে। ফলে কোন ভাবে রোধ হচ্ছেনা শুল্ক ফাঁকি দিয়ে পণ্য আমদানি।

বঙ্গবন্ধু ভাস্কর্য অবমাননার প্রতিবাদে চট্টগ্রামে মশাল মিছিল।

বঙ্গবন্ধু ভাস্কর্য অবমাননার প্রতিবাদে চট্টগ্রামে মশাল মিছিল।
বঙ্গবন্ধু ভাস্কর্য অবমাননার প্রতিবাদে চট্টগ্রামে মশাল মিছিল। 

রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে নগরীর আগ্রাবাদ এলাকায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ এর অন্যতম নেতা এম আই হোসেন সাহিদ এর নেতৃত্ব মশাল মিছিল অনুষ্ঠিত হয়। এই সময় দোষীদের দ্রুত আইনের আওতায় এনে কঠিন শাস্তির মুখোমুখি করতে প্রশাসন এর প্রতি জোর দাবী জানানো হয়।এ সময় উপস্থিত ছিলেন নুরুল ইসলাম,আহিল রাজ রুবেল, আজিম সিকদার, আরিফ চৌধুরী,শশী,আদনান তুষার,মুজিবুল আলম ইনু,সবুজ,সুমন হাসান,রাইসুল মাহমুদ,রিজবি,সিহাব আহসান,রাকিব,কিবরিয়া শুভ,সোহান সানি,নাবেদ,সিফাত,শান্তু ধর,আবির আফরিন,সাদাফ মারুফ, সাহিল,মিনহাজ।

পটিয়ায় ডিএনসি'র হাতে চন্দনাইশে ইয়াবাসহ গ্রেফতার-২

পটিয়ায় ডিএনসি'র হাতে চন্দনাইশে ইয়াবাসহ গ্রেফতার-২


সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের পটিয়া ডিএনসি'র সার্কেল পটিয়া হাতে চন্দনাইশে ৩,৫০০পিসইয়াবা সহ কক্সবাজারের ২ জন আটক করেছে মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তারা। তাদের বিরুদ্ধে  দুইটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তা সুএে জানাগেছ,

 ০৮/১২/২০২০ তারিখ গোপন সংবাদের ভিত্তিতে উপপরিচালক জনাব হুমায়ুন কবির খন্দকার এর সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক মোঃ সাইফুল ইসলাম এর নেতৃত্বে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রাম খ-সার্কেল(পটিয়া) এর একটি টিম ৩,৫০০ (তিন হাজার পাঁচশত) পিস ইয়াবা সহ কক্সবাজার রামু ও টেকনাফ এলাকার দুইজনকে  জ গ্রেফতার করে। আসামী- মোঃ মিজান (২২)(বাঁমে), পিতা- মৃত শাহ আলম, মাতা- জাহানারা বেগম, সাং- নয়া বাজার, পোস্টঃ হোয়াইক্যাং, ওয়ার্ড নং-০৭, হোয়াইক্যাং ইউনিয়ন পরিষদ, থানাঃ টেকনাফ, জেলা- কক্সবাজার কে চট্টগ্রাম অভিমুখে পাচারকালে ২৫০০ পিস ইয়াবা পিল সহ  চট্টগ্রাম - কক্সবাজার  মহাসড়কের চন্দনাইশ থানাধীন বি জি সি ট্রাস্ট মেডিকেল কলেজের সামনে থেকে আটক করা হয়। সে ইতোপূর্বেও ইয়াবা পাচার করেছে বলে জানায়,,,এবং আসামী- হামিদুল হক (২২)(ডানে), পিতাঃ আলী আহম্মদ, মাতাঃ নুরজাহান বেগম, সাংঃ ধোয়া পালং, নাপিত পাড়া, ওয়ার্ড নং -০৬, ০৬ নং খুনিয়া পালং ইউনিয়ন পরিষদ, থানাঃ রামু, জেলাঃ কক্সবাজার কে ১,০০০ পিস ইয়াবা পিল সহ একই স্থান থেকে আটক করা হয়।

 তাদের সকাল প্রায় ০৮ঃ৩০-০৯ঃ৩০ ঘটিকায় অভিযানে আটক করে ইয়াবা জব্দ করতঃ সংরক্ষণ ও বহনের অপরাধে চন্দনাইশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন - ২০১৮ অনুযায়ী দুটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। 

নাগরপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৪ পরিবারের পাশে বাংলাদেশ জামায়াতে ইসলামী

নাগরপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৪  পরিবারের পাশে বাংলাদেশ জামায়াতে ইসলামী


টাংগাইল জেলা প্রতিনিধি:
মানিকগঞ্জের দৌলতপুরে বাস ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার চাষাভাদ্রা গ্রামের একই পরিবারের ৫ জন ও নাগরপুর ফায়ার সার্ভিসের নিকটে সিএনজি চালক সেন্টু ও সিএনজি চালক জামাল সহ মোট ৭ জন নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করে  এবং বাদ্যকর ও রামপ্রসাদ বাদ্যকর,চালক জামাল ও চালক সেন্টু পরিবারের পাশে দাড়িয়ে তাদের প্রত্যেক পরিবার বর্গকে নগদ এক(১)লক্ষ করে মোট চার(৪)লক্ষ টাকার অনুদান দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কার্যকরী নির্বাহী পরিষদ। 

শুক্রবার,১১ ডিসেম্বর ২০২০ খ্রি. দুপুর ২.০০ টায় নাগরপুর উপজেলার চাষাভাদ্রা গ্রামে নিহত তিন পরিবার ও দোলতপুর উপজেলা নিহত চালক জামালের বাড়িতে গিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে নগদ ৪ লক্ষ টাকা প্রদান করেন কেন্দ্রীয় কার্যকরী পরিষদের নির্বাহী সদস্য মো.সাহাবুদ্দীন।

নিহত ৪ পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান কালে উপস্হিতি ছিলেন, টাংগাইল জেলা আমীর জননেতা মো.আহসান হাবীব মাসুদ,জেলা সাংগঠনিক সম্পাদক মো.শহীদুল ইসলাম,টাংগাইল শহর আমীর অধ্যাপক মো.মিজানুর রহমান,উপজেলা আমীর মাও.মো.রফিকুল ইসলাম  সহ জামায়াতের জেলা, উপজেলা ও ইউনিয়ন নেত্ববৃন্দ ও স্হানীয় মেম্বার মো.বেলাল সহ এলাকার সম্মানিত নাগরিক বৃন্দ। 

উল্লেখ্য শুক্রবার (৪ ডিসেম্বর) বিকালে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার মুলকান্দি নামক স্থানে এক দূর্ঘটনায় এতে ঘটনাস্থলেই সিএনজির চালক দোলতপুরের জামাল সহ সিএনজিতে থাকা সকলেই মারা যায়। এতে হরেকৃষ্ণ বাদ্যকরের পরিবারের সকলেই নিহত হয়।এবং তার পরেই দিন শনিবার সকালে নাগরপুর ফায়ার সার্ভিস এর নিকটে ট্রলি ও সিনএনজি মুখোমুখি সংঘর্ষ নিহন হন একই এলাকার চাষা ভাদ্রার সিএনজি চালক মো.সেন্টু।

শীতার্তদের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন এফএসডিও

 শীতার্তদের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন এফএসডিও
শীতার্তদের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন এফএসডিও

রহমতউল্লাহ  আশিকুর জামান নুর,নওগাঁঃনওগাঁর, বদলগাছি উপজেলা অধীনস্থ ঐতিহাসিক পাহাড়পুর ইউনিয়নের অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র (কম্বল) উপহার দিয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ❝এফএসডিও❞।

একদল পড়ুয়া ছাত্রদের নিয়ে এ সংগঠনের যাত্রা শুরু হয় ২০১৫ সালে। ক্রমাগত তাড়া সমাজের অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছে- 

তাদের নানামুখী কাজ গুলোর মধ্যে অন্যতম  বিনামূল্যে রক্ত প্রদান, বিনামূল্যে চিকিৎসা সেবা, দুই ঈদে অসহায়দের জন্য বস্ত্র ও খাদ্য উপহার, শীতবস্ত্র উপহার, বৃক্ষরোপণ ইত্যাদি।সংগঠনটির সদস্যের সাথে কথা বলে জানা যায়,তাদের লক্ষ্য সমাজের প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়ানো।

সংগঠনটির পক্ষ থেকে সভাপতি মোহাম্মদ পিয়াস হোসেন সকলকে তাদের কাজে সার্বিক ভাবে শামিল হওয়ার উদাত্ত আহ্বান জানিয়েছেন।

মিজানুর রহমান তোতার দিবানিশি স্বপ্নের খেলা’ কাব্যগ্রন্থ প্রকাশ

 মিজানুর রহমান তোতার দিবানিশি স্বপ্নের খেলা’ কাব্যগ্রন্থ  প্রকাশ
 মিজানুর রহমান তোতার দিবানিশি স্বপ্নের খেলা’ কাব্যগ্রন্থ  প্রকাশ

স্টাফ রিপোর্টারঃমিজানুর রহমান তোতা একটানা চার দশকেরও বেশি সময় ধরে সাংবাদিকতা পেশায় নিয়োজিত। সাংবাদিকতার উপরে তার ‘মাঠ সাংবাদিকতা’ এবং আত্মজৈবনিক গ্রন্থ ‘ক্ষতবিক্ষত বিবেক’ দু’টি গ্রন্থ ইতিপূর্বে  খুবই সমাদৃত হয়েছে। প্রথিতযশা এই সাংবাদিক সাহিত্যচর্চা করেন বহুদিন। তার অসংখ্য কবিতা দেশে-বিদেশের পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। তার সমগ্র কবিতার মধ্য থেকে নির্বাচিত ৮০টি কবিতা নিয়ে ‘দিবানিশি স্বপ্নের খেলা’ কাব্যগ্রন্থটি প্রকাশ হলো। 

আরও পড়ুনঃ  নির্ঘুম পথিক মিজানুর রহমান তোতা

প্রকাশনা জগতে অত্যন্ত জনপ্রিয় অন্বয় প্রকাশ থেকে প্রকাশিত কাব্যগ্রন্থটিতে বৈচিত্রপূর্ণ সুন্দর কবিতার মিলন ঘটিয়েছেন মিজানুর রহমান তোতা। কাব্যগ্রন্থে অসাধারণ প্রানবন্ত উপস্থাপনায় সমাজের নানা বিষয়, প্রেমস্রোত, ভালোবাসা, সুখস্মৃতি, মায়াভরা নিবেদন, ব্যাথা-বেদনা, নানা রঙের খেলা, স্বপ্নের ভেলা, দ্রোহ ও গ্রাম মাঠের বর্ণনার মিশ্রণে অভিনবত্বসব কবিতা রয়েছে। আকাশ, বাতাস, চন্দ্র, সূর্য নিয়েওূ কবির অভিব্যক্তি দারুণভাবে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি কবিতায় শব্দের মালা গেঁথেছেন,  তৈরী করেছেন ছন্দের নূপুর। 

‘দিবানিশি স্বপ্নের খেলা’ সুপ্রিয় কবিতা প্রেমিকদের হৃদয়ে স্থান করে নেবে, সাড়া জাগাবে। আশা করি সন্মানিত পাঠকরা অবসরে কবিতাগুলো পড়ে আনন্দ পাবেন। নতুন কিছু ভাবনার জগত প্রসারিত করতে পারবেন।

পানিসারা ফুটবল টুর্নামেন্টে চাম্পিয়ন হয়েছে সোনাকুড় ফুটবল একাদশ

পানিসারা ফুটবল টুর্নামেন্টে চাম্পিয়ন হয়েছে সোনাকুড় ফুটবল একাদশ

স্টাফ   রিপোর্টারঃ  যশোরের ঝিকরগাছা উপজেলার পানিসারা ফুটবল টুর্নামেন্টে চাম্পিয়ন হয়েছে সোনাকুড় ফুটবল একাদশ। বর্ণি ফুটবল একাদশকে ট্রাইব্রেকারে ৫-৪ গোলে পরাজিত করে তারা এ চাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

পানিসারা যুবসমাজের উদ্যোগে সুরতজান মাধ্যমিক বিদ্যালয় মাঠে শুক্রবার বিকেলে এ খেলা অনুষ্ঠিত হয়। খেলার প্রথমার্ধে বর্ণি একাদশের লাইব্রেরিয়ান খেলোয়াড় দারুস (১০) দলকে এক গোলে এগিয়ে নেয়। দ্বিতীয়ার্ধে প্রথমেই পেলান্টি থেকে সোনাকুড় একাদশের বিদেশী খেলোয়াড় নিউগিনির উসমান (১০) গোল করে খেলায় সমতা ফেরায়। ১-১ গোলে সমতা থাকায় খেলা গড়ায় ট্রাইব্রেকারে। ৫-৪ গোলে বিজয়ী হয় সোনাকুড় ফুটবল একাদশ। ট্রাইব্রেকারের প্রথমেই বর্ণি একাদশের বিদেশী খেলোয়াড় প্রিন্স (৩) এর বল প্রতিহত করে সোনাকুড় একাদশের গোলরক্ষক শিমুল। পরে সোনাকুড় একাদশের লিটন (২), রাসেল (৪), স্বপন (৩), সাদ্দাম (৭), নিউগিনির উসমান (১০) একটি করে গোল করেন। বর্ণি একাদশের সুমন (৯), লাইব্রেরিয়ান খেলোয়াড় দারুস (১০), টুটুল (১২) ও তেভেজ (৪) একটি করে গোল করেছে।
খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন, সোনাকুড় একাদশের বিদেশী খেলোয়াড় উসমান(১০)। ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হয়েছেন একই একাদশের গোলরক্ষক শিমুল(০১)। খেলা পরিচালনা করেন, তাজউদ্দীন আহমেদ, সহকারী ছিলেন বশির আহমেদ, মিজানুর রহমান ও বাশেদ আলী মল্লিক। ধারাভাষ্যে ছিলেন দৈনিক স্পন্দন পত্রিকার সাংবাদিক আলমগীর হোসেন, শামীম কবীর রনি, মাস্টার ফারুক হোসেন ও শাহিনুর রহমান শাহিন।
খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, ফুটবল টুর্নামেন্টের সভাপতি মীর ফারুখ আহম্মদ। প্রধান অতিথি ছিলেন শিত্তরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিজানুর রহমান। বিশেষ অতিথির ছিলেন, মীর ওয়াহিদ রেহমান তাজিন। খেলার প্রধান পৃষ্ঠপোষক ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মীর বাবরজান বরুণ। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, ফুটবল টুর্নামেন্টের সাধারন সম্পাদক খালিদ হাসান মিলন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাস্টার এনামুল কবীর, হাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, উপজেলা আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম, পানিসারা ইউনিয়ন বিএসপির সভাপতি মীর আব্দুর রাকিব, সাবেক খেলোয়াড় শাহাবদ্দীন, আওয়ামী লীগ নেতা লিয়াকত আলী প্রমূখ। খেলায় বিজয়ী দলকে ১৫ হাজার টাকা ও চাম্পিয়ন ট্রাফি এবং রানার্সআপ দলকে ১০ হাজার টাকা ও ট্রাফি প্রদান করা হয়।

যশোরের সদরে কলস ও বাঘারপাড়ার নৌকা প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ

 যশোরের সদরে কলস ও বাঘারপাড়ার নৌকা প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ

 

 যশোরের সদরে কলস ও বাঘারপাড়ার নৌকা প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ
আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে শান্তিপূর্ণ ভোটে নৌকার প্রার্থী ভিক্টোরিয়া পারভীন সাথী বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন।তিনি ভোট পেয়েছেন লক্ষাধিক। তার প্রতিদ্বন্দি দুই প্রার্থীরই জামানত বাজেয়াপ্ত হয়েছে।বৃহস্পতিবার রাতে ভোট গণনা শেষে রিটার্নিং অফিসার বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। উৎসবমুখর ও শন্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটারাধিকার প্রয়োগ করেন। উপজেলার ৬৩টি কেন্দ্রে এই ভোটগ্রহণ করা হয়।

সহকারী রিটার্নিং অফিসার মেহেদী হাসান জানান, নির্বাচনে নৌকার প্রার্থী এক লাখ এক হাজার ৭৯৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দি ধানের শীষের প্রার্থী ভোট পেয়েছেন দুই হাজার ৩৩২টি। নির্বাচনে অপর প্রার্থী আনারস প্রতীকের দিলু পাটোয়ারী পেয়েছেন এক হাজার ৭৭৫ ভোট।

অপরদিকে যশোর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে কলস প্রতীকের প্রার্থী জোৎস্না আরা মিলি বিজয়ী হয়েছেন।তিনি হাঁস প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট সেতারা খাতুনকে ১৯ হাজার ৭৫১ ভোটের ব্যবধানে পরাজিত করে।

বৃহস্পতিবার রাতে ভোট গণনা শেষে সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হয়।

উপজেলার ১৭৫টি কেন্দ্রে পাঁচ লাখ ৬০ হাজার ৫৬০ জন ভোটারের মধ্যে ৮৭ হাজার ৮২২ জন ভোটারাধিকার প্রয়োগ করেন।যার মধ্যে ৬৬৯টি ভোট বাতিল হয়। সেই হিসেবে যশোর সদর উপজেলার ১৫ দশমিক ৬৭ শতাংশ ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করেন।

সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ জানান, যশোর সদর উপজেলায় কলস প্রতীকের প্রার্থী জোৎস্না আরা মিলি ৫৩ হাজার ৪৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।তার একমাত্র প্রতিদ্বন্দ্বি অ্যাডভোকেট সেতারা খাতুন ভোট পেয়েছেন ৩৩ হাজার ৭০১ ভোট।

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে চৌগাছায় মানববন্ধন

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে চৌগাছায় মানববন্ধন

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে

নিউজ ডেস্ক   বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে যশোরের চৌগাছায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার শহরের বঙ্গবন্ধু ম্যুরালের সামনে এ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন, চৌগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশীষ মিশ্র জয়, ছায়াপথ একাডেমী পরিচালক আনিচুর রহমান, অরূপ রায়, শাহানুর রহমান, শফিউর রহমান শফি, তানসেন একাডেমীর পরিচালক আলী রমজান রুমি, আব্দল্লাহ, কিশোর সংগীত একাডেমীর পরিচালক নাসির উদ্দিন, সংগীত শিল্পী ইকবল আহম্মেদ, মিজানুর রহমান, সপ্তক মিউজিক্যাল ব্যান্ডের পরিচালক শমরেস বিশ্বাস, আল্পনা মিশ্র, বিপুল চন্দ্র, রুপা রানী, কাজল হোসেন। ছাত্রলীগ নেতা এইচ এম ফিরোজ প্রমুখ।
মানববন্ধন ও সমাবেশে বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। মানববন্ধনে বিভিন্ন শ্রেণির মানুষ অংশ নেন।

দৌলতপুরে আব্দুর রাজ্জাক মেধাবৃত্তি প্রদান

দৌলতপুরে আব্দুর রাজ্জাক মেধাবৃত্তি প্রদান


কুষ্টিয়া জেলা প্রতিনিধি //
এম,ডি,আল আসিবুজ্জামান চঞ্চল


কুষ্টিয়ার দৌলতপুরে মেধাবী শিক্ষার্থীদের ৭২ জনের মাঝে বিভিন্ন ক্যাটাগরিতে মেধা বৃত্তি প্রদান করেন আরমা ওয়েলফেয়ার সোসাইটি। ১১ ডিসেম্বর (শুক্রবার) সকাল ১১ টার সময় দৌলতপুর উপজেলা অডিটরিয়ামে আব্দুর রাজ্জাক মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান ২০১৯ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে পঞ্চম শ্রেণি থেকে দশম শ্রেণী পর্যন্ত মেধার ভিত্তিতে পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ ৭২  জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তিপ্রাপ্তির সনদ ও নগদ অর্থ প্রদান করেন আরমা গ্রুপের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক। 
উক্ত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া ১ আসনের সংসদ সদস্য সরোয়ার জাহান বাদশাহ্ ও প্রধান আলোচক হিসেবে ছিলেন আরমা ওয়েলফেয়ার সোসাইটি চেয়ারম্যান ও প্রধান পৃষ্ঠপোষক আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার  সরদার আবু সালেক,  এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সাদেকুজ্জামান খান সুমন অধ্যক্ষ দৌলতপুর মডেল কলেজ ও সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ দৌলতপুর উপজেলা শাখা, সোনালী খাতুন আলিয়া  মহিলা ভাইস চেয়ারম্যান দৌলতপুর উপজেলা পরিষদ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। এ সময় প্রধান পৃষ্ঠপোষক আব্দুর রাজ্জাক বলেন শিক্ষার্থীদের সঠিক শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে কারণ আজকের এই কোমলমতি শিক্ষার্থীরাই আগামী দিনের দেশের ভবিষ্যৎ তাদের মাঝেই লুকিয়ে আছে দেশ নেতৃত্তের গুণাবলী।

বগুড়ায় নতুন শনাক্ত ২১, সুস্থ ২২ জন

বগুড়ায় নতুন শনাক্ত ২১, সুস্থ ২২ জন

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় গত ২৪ ঘন্টায় ১৯৫টি নমুনার ফলাফলে নতুন করে ২১জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ১০দশমিক ৭৬শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ২২জন। তবে করোনায় নতুন করে কোন মৃত্যুর ঘটনা ঘটেনি। নতুন আক্রান্ত ২১জনের মধ্যে সদরের ১৫, দুপচাঁচিয়া ২, কাহালু ২, গাবতলী ও নন্দীগ্রামে একজন করে। 

শুক্রবার  দুপুর ২টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডা. তুহিন জানান,  ১০ ডিসেম্বর, জেলায় দুইটি পিসিআর ল্যাবে মোট ১৯৫টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনায় ২০জন এবং টিএমএসএস মেডিকেল কলেজে ৭টি নমুনায় একজনের পজিটিভ এসেছে।

এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ৯হাজার ১৯৫জন এবং সুস্থতার সংখ্যা ৮হাজার ২৮৭জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে কোন মৃত্যু না হওয়ায় মোট মৃত্যু ২১৪জনেই অপরিবর্তিত রয়েছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৬৯৪জন।  

বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টূর্নামেন্টর ২য় সেমিফাইনাল খেলা উদ্বোধন করলেন ডাঃ রুহুল হক এমপি

বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টূর্নামেন্টর ২য় সেমিফাইনাল খেলা উদ্বোধন করলেন ডাঃ রুহুল হক এমপি


আহসান উল্লাহ বাবলু  সাতক্ষীরা জেলা প্রতিনিধি: আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বাঁকড়ায় লক্ষ টাকার আটদলীয় বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টূর্নামেন্ট এর ২য় সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে বাঁকড়া ফুটবল মাঠে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে খেলাটির শুভ উদ্বোধন করেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি। এসময় আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শম্ভুজিত মন্ডল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার, কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী, বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম মোল্যা, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ঢালী সামছুল আলমসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও দর্শকবৃন্দ উপস্থিত ছিলেন। আকর্ষনীয় এই খেলায় শালখালী ফুটবল একাদশ ও কয়রা ফুটবল একাদশ মুখোমুখি হয়। খেলায় প্রথমার্ধে কোন গোল না হলেও দ্বিতীয়ার্ধে কয়রা ফুটবল একাদশ একমাত্র গোল করে ফাইনালে খেলার গৌরব অর্জন করে। খেলাটি পরিচালনা করেন জাহাঙ্গীর আলম, নাসির উদ্দীন ও ফারুক হোসেন।