পটিয়ায় সেবামুলক কাজ করে যাচ্ছেন সাবেক যুবলীগ নেতা দিদারুল আলম

পটিয়ায় সেবামুলক কাজ করে যাচ্ছেন সাবেক  যুবলীগ নেতা দিদারুল আলম

নিজস্ব সংবাদদাতাঃ- চট্টগ্রামের পটিয়ার জঙ্গলখাইন ইউনিয়নের কৃতি সন্তান পটিয়া উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সহ দপ্তর সম্পাদক বিশিষ্ট ব্যাবসায়ি ও সমাজ সেবক দিদারুল আলম সেবামুলক কাজ করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। এর ধারাবাহিকতায় ১১ ফেব্রুয়ারী দুপুরে জঙ্গলখাইন ইউনিয়ন শ্রীশ্রী

 শ্বাশান কালী মাতৃ সেবাশ্রম ও গীতা শিক্ষা কেন্দ্র উপরহার স্বরুপ নগদ টাকা প্রদান করেন শ্রীমৎ পরিতোষান্দ ব্রাহ্মচারী হাতে তুলে দেন।এসময় উপস্থিত ছিলেন দৈনিক জনতা'র সাংবাদিক সেলিম চৌধুরী, শ্রী শ্রী শ্বাশান কালী মাতৃ  

সেবাশ্রম উৎসব উদৃযাপন পরিষদের সহ- সভাপতি শ্রী রাজিব নন্দী প্রমুখ। সুএে জানাযায়, দীর্ঘদিন যাবত জঙ্গলখাইন ইউনিয়নে শিক্ষা সামগ্রী বিতরণসহ  গরীব অসহায় শীতার্ত মানুষের পাশে  থেকে কাজ করছেন সমাজ সেবক দিদারুল আলম। তিনি আগামী ইউনিয়ন পরিষদের নির্বাচন নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে আগ্রহী।এলাকার লোকজনের সুখে দুঃখে পাশে থাকার জন্য তিনি ইউপি নির্বাচন করতে আগ্রহী বলে জানান। যাতে রাস্তাঘাটের উন্নয়নসহ বিভিন্ন সেবামুলক কাজ করতে পারেন এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। স্থানীয়রা জানান দিদারুল আলম একজন অসম্পাদায়িক চেতনার লোক তিনি সব সময় ধর্ম যার যার দেশ ও গ্রাম আমার এ নীতিতে বিশ্বাসী। 

রাজাপুরে সমাজসেবক আব্দুর রাজ্জাকের উদ্যোগে কম্বল বিতরণ

রাজাপুরে সমাজসেবক আব্দুর রাজ্জাকের উদ্যোগে কম্বল বিতরণ

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ
ঝালকাঠির রাজাপুরের সদর ইউনিয়নের পশ্চিম ফুলহার গ্রামে এম এম রব ফাউন্ডেশনের উদ্যোগে প্রায় ২শ' পরিবারের মাঝে কম্বল বিতরণ করেছে। এম এম রব ফাউন্ডেশনের চেয়ারম্যান সমাজ  সেবক আব্দুর রাজ্জাক ঢাকা থেকে কম্বল এনে নিজেই উপস্থিত থেকে দুস্থ অসহায়, হতদরিদ্র ও শীতার্তদের প্রত্যেক পরিবারের হাতে কম্বল তুলে দেন। এবং রাতের আধারে বাড়িতে বাড়িতে গিয়ে কম্বল বিতরণ করেন এ সময় এম এম রব ফাউন্ডেশনের সদস্য এবং রাজাপুর সাংবাদিক ক্লাবের সদস্য মো: সাগর হাওলাদার ও এলাকার গন‍্যমান‍্য ব‍্যাক্তিরা উপস্থিত ছিলেন। এম এম রব ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বলেন, সাধারন মানুষের পাশে থাকার ইচ্ছা থেকেই মূলত ব্যক্তি উদ্যোগে প্রায় ২শ' দুস্থ, অসহায়, হতদরিদ্র ও শীতার্তদের মাঝে কম্বল বিতরন করেছি। এবং তিনি আরও বলেন অসহায় মানুষের সুখে আমার সুখ এ সহযোগীতা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ । করোনার সময়ও নিজ উদ্যোগে ৫ শতাধিক পরিবারকে খাদ্য ও  বিতরন করেছি। এবং বিভিন্ন মসজিদ মাদ্রাসায় এতিমখানায় ভিবিন্ন ভাবে সহযোগিতা করে থাকি। আবহেলিত দুস্থ, অসহায়, হতদরিদ্র ও শীতার্তরা সুশৃঙ্খলভাবে কম্বল পেয়ে হাসি মুখে বাড়িতে ফিরে যান এবং সন্তোষ প্রকাশ করে আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে সন্তুষ্টি প্রকাশ করেন।

মৃত্যু সরোয়ার জাহান

মৃত্যু সরোয়ার জাহান

মৃত্যু একটা চির সত্য
ভাবো তো একবার ভাই
কিছুই তোমার লাগবেনা ভাল
করো হিসাব তাই,,,

অঢেল সম্পদ দামি গাড়ী
ফ্যাশানে থাকো বেশ
এসব তোমার যাবেনা সাথে
যে দিন হবে শেষ,,, 

নেতা সেজে শোষন করে
অন্যায় বিচার করে
জনতার পাটাও জেল খানাতে
ভালোরা অকালে মরে,,

নেতার মরণ হবে একদিন
কেউ পাবেনা ছাড়
মুনকার নাকির বসে আছে
দখল করে ঘাড়,,

আকাম কুকাম দেখছে তারা
ভালো কাজ ও ঠিক তেমন
বেহেস্ত দোজক পাবেরে ভাই
কাজ করবে যেমন,,,

কবর দেশে থাকবে না কেউ
একার হবে ঘর
আপন তোমার থাকবে না ভাই
সবাই হবে পর,,, 

নতুন ফোন, নতুন বউ
কেউ রবেনা পাশে
বিপদে একবার পড়ে দেখ
পিচনে সবাই হাসে,,,

বড় চাকরি বড় ব্যাবসা 
অনেক তোমার নাম
মরে দেখ একবার ওগো
কেউ দেবেনা দাম,,,

বউ সন্তান আপন ভাবো 
তারাও আপন না
অসুখে তোমার একলা রাগবে
কাছে তে পাবে না,,,

মরণ একটা তুচ্ছ বিষয় 
বেচে থাকাটা বেশ
চোখের পলকে হবে মরণ
সবই হবে যে শেষ,,, 

বেচে থাকতে অন্যের ক্ষতি 
করেছো অনেক বার
প্রভূর কাছে পাবেনা তুমি
ক্ষমা চাওয়ার সুযোগ আর,,,

বাশ বাগানে থাকবে যখন
অন্ধকারে একা
আপন তোমার থাকবে সুখে
পাবেনা কারো দেখা,,,

মৃত্যু তোমার হবেই হবে
ভেবে দেখ একবার
রাতের ঘরে দেখবে চেয়ে
লাগবে না ভাল আর,,,

ভালো কাজে থাকতে হবে
মাবুদের দিকে চেয়ে
মনে রাখবে মৃত্যু তোমার 
আসছে কাছে ধেয়ে,,,

রাজাপুরের আলোচিত খবর!

রাজাপুরের আলোচিত খবর!

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টার 
ঝালকাঠির রাজাপুরে অবৈধ ভাবে নদী থেকে বালু উত্তোলনের অপরাধে তিন ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মোক্তার হোসেন উপজেলার বড়ইয়া ইউনিয়নের পশ্চিম আদাখোলা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এ দন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলো বরগুনা উপজেলার ডেমা এলাকার মৃত রুস্তম আলী হাওলাদারের ছেলে মো. আলম হাওলাদার (৪২), কাঠালিয়া উপজেলার নলবুনিয়া এলাকার আমজেদ সিকদারের ছেলে মো. মন্টু সিকদার (৫০), সৌজালিয়া এলাকার মো. চুন্নু জমাদ্দারের ছেলে মো. রিগান জমাদ্দার (৪০)।

রাজাপুরে দুই ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা 
ঝালকাঠির রাজাপুরে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ৫,৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মোক্তার হোসেন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সদরের জেলখানা রোডে অভিযান চালিয়ে এ দন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলো উপজেলা সদরের জেলখানা রোডের হলিফুড কফি এন্ড ফাস্টফুড রেস্টুরেন্ট এর মো. আসাদুজ্জামানকে বাসি খাবার বিক্রয়ের উদ্দেশ্যে রাখার অপরাধে ৫ শত টাকা ও বৌ রানী বিউটি পার্লারের মোসা. শাহনাজকে মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী সামগ্রী বিক্রয়ের উদ্দেশ্যে রাখার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেন।

রাজাপুরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নতুন কমিটি গঠন

রাজাপুরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নতুন কমিটি গঠন

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃঝালকাঠির রাজাপুরে অদ্য ১১ই ফেব্রুয়ারী বিকেলে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাজাপুর উপজেলা শাখার ২০২১ইং সেশনের কমিটি গঠন সম্পন্ন হয়। সভাপতি মুহাম্মাদ আব্দুল কাদের তাওহীদী'র সভাপতিত্বে সাধারণ সম্পাদক  মুহাম্মদ ইসহাক বিন আব্দুল আউয়াল এর সঞ্চালনায় উপজেলা কার্যালয় অনুষ্ঠিত এ সভায় প্রাধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজাপুর ফাযিল মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল ও জাতীয় ওলামা মশায়েখ আইম্মা পরিষদ রাজাপুর উপজেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা আসাদুজ্জামান। 
প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঝালকাঠী জেলা সহ সভাপতি মুহাম্মাদ মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজাপুর উপজেলা সাধারন সম্পাদক হাঅনুষ্ঠান শেষে বিগত সেশনের কমিটি বিলুপ্ত করে আগামী ২০২১ইং সেশনের সভাপতি হিসেবে মুহাম্মদ আব্দুল কাইউম সহ সভাপতি হিসেবে মুহাম্মদ ইসহাক বিন আব্দুল আউয়াল ও সাধারণ সম্পাদক হিসেবে মুহাম্মদ জহিরুল ইসলামকে শপথ পাঠ করান অনুষ্ঠানের প্রধান বক্তা জেলা সহ সভাপতি মুহাম্মাদ মোস্তাফিজুর রহমান

শৈলকুপায় গরু বোঝায় করিমন উল্টে ১ জনের মৃত্যু,আহত-৪

শৈলকুপায় গরু বোঝায় করিমন উল্টে ১ জনের মৃত্যু,আহত-৪

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপায় গরু বোঝায় করিমন উল্টে ১ জনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে আরো ৪ জন। বৃহস্পতিবার সন্ধায় উপজেলার সারুটিয়া ইউনিয়নের কাতলাগাড়ী খালের ব্রীজের নিচে এ দূর্ঘটনা ঘটে। 
স্থানীয় সুত্রে জানা যায়, কুষ্টিয়ার খোকসা শোমসপুর বাজার থেকে গরু বেচা কেনা করে কয়েকজন ব্যাপারী গরু বোঝায় করিমন গাড়ীতে বাড়ী ফিরছিলেন,পথিমধ্যে কাতলাগাড়ী খালের ভাঙ্গা ব্রীজের উপর পৌছালে খালে পড়ে যায়। এসময় ঘটনাস্থলেই বড়মৌকুড়ী গ্রামের মুন্দির শেখের ছেলে গরু ব্যবসায়ী রওশন (৪৫) নিহত হয়। এসময় আহত হয় চন্ডিপুর গ্রামের তোয়াজের ছেলে ফারুক (৩৫), পাথরবাড়ীয়া গ্রামের মৃত রশিদ বিশ^াসের ছেলে উজ্জল (৩৪),চড়মৌকুড়ী গ্রামের ইবাদত মন্ডলের ছেলে সিদ্দিক (৪০) ও মনিরুল মন্ডলের ছেলে শাহিন এবং বড় মৌকুড়ী তহুরুল ইসলাম এর ছেলে জাহিদ (৩২) আহত  হয়। আহতদের শৈলকুপা হাসপাতালে ভর্তি করা হয়েছে। শৈলকুপা থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেন।এলাকাবাসীর দাবী পানি উন্নয়ন বোর্ডের অযন্ত অবহেলায় দীর্ঘদিন  ধরে  ব্রীজটি অকেজ হয়ে পড়ে থ্কাল্ওে কর্তৃপক্ষ আমলে নেয় না। যে কারণে প্রতিনিয়তই ঘটছে দূর্ঘটনা। দ্রুত ব্রীজটি নির্মানের জোর দাবী জানান তারা।

লোহাগড়ায় ১৫ বছরের সৎ মেয়েকে যৌন নিপীড়নের দায়ে বাবা গ্রেফতার

লোহাগড়ায় ১৫ বছরের সৎ মেয়েকে যৌন নিপীড়নের দায়ে বাবা গ্রেফতার

মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলের লোহাগড়া উপজেলার কোলা গ্রামে গফফার বিশ্বাস (৭০) কে তার সৎ মেয়ে ১৫/ কে যৌন নিপীড়নের দায়ে গ্রেফতার করেছে লোহাগড়া থানা পুলিশ। পুলিশ  সূত্রে জানা যায়, ১১/২/২০২১ তারিখ : বৃহস্পতিবার সকাল ১১ টা ৩০ মিনিটের সময় গফফার বিশ্বাসের নিজ বাড়ি কোলা গ্রামে এই যৌন নিপীড়নের ঘটনা ঘটে। এর পর 
কিশোরীর মা ও ঘটনাটি দেখে ফেলে এবং কিশোরী ও সব ঘটনা তার মাকে খুলে বলেন। তখন কিশোরীর মা লোহাগড়া থানায় জানালে পুলিশ ঘটনা স্থলে যেয়ে গফফার বিশ্বাস ৭০/কে তার নিজ বাড়ি থেকে অাটক করেন।

কিশোরী নিজে বাদী হয়ে সৎ বাবা গফফার বিশ্বাস ৭০/ কে অাসামী করে লোহাগড়া থানায় মামলা করেন। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমানের সঙ্গে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন অাসামী গফফার বিশ্বাসের নামে মামলা দায়ের করা হয়েছে, তাকে অাদালতে প্রেরন করা হবে।

রাজাপুরে স্কুলছাত্রী অপহরণের অভিযোগে মামলা

রাজাপুরে স্কুলছাত্রী অপহরণের অভিযোগে মামলা

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টার 
ঝালকাঠির রাজাপুরে স্কুলছাত্রী অপহরণের অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল রাতে অপহৃত ছাত্রীর মা বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন (মামলা নম্বর ০৮)। মামলা সূত্রে জানাগেছে, গত মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে ঐ স্কুলছাত্রী বাড়ির পাশে টিউবওয়েল থেকে পানি সংগ্রহ করতে যায়। এ সময় উপজেলার মঠবাড়ি ইউনিয়নের বদরপুর গ্রামের মো. খলিল সিকদারের ছেলে মো. মিঠু সিকদার, সাউথপুর গ্রামের মো. সোনামিয়ার ছেলে মো. আরিফসহ আরো অজ্ঞাত ২/৩ জন মিলে ঐ ছাত্রীকে অপহরণ করে। রাজাপুর থানা অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম বলেন, অপহৃত ঐ স্কুলছাত্রীকে উদ্ধারসহ আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

লালমনিরহাটে মানবিক ব্লাড ব্যাংকের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

লালমনিরহাটে মানবিক ব্লাড ব্যাংকের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মোঃ রাশেদুল ইসলাম রাশেদ,  লালমনিরহাট জেলা প্রতিনিধি: লালমনিরহাটে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন মানবিক ব্লাড ব্যাংক (এমবিবি) এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ১০ই ফেব্রুয়ারি সারাদিনব্যাপী উক্ত মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি রক্তের গ্রুপ নির্ণয় করে দিয়েছেন স্বেচ্ছাসেবকেরা।বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা ও ফ্রি মেডিকেল ক্যাম্পে স্বেচ্ছাসেবকদের পাশাপাশি বিশেষজ্ঞ ডাক্তার, ইন্টার্নি নার্স ও বিভিন্ন প্যাথলজির ল্যাব এসিস্ট্যান্টবৃন্দ রোগিদের সেবা প্রদান করেন।

উক্ত মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন বড়খাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রের সভাপতি আবু হেনা মোস্তফা জামাল সোহেল।এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মাজেদা বেগম, ইউপি সদস্য শাহ মোদাব্বের হোসেন, পরিবার কল্যাণ পরিদর্শক ডাক্তার ধীমান রায়, ইউপি সদস্য আব্দুস সাত্তার, সমাজসেবক মোকবুলার রহমান মিঠু, মানবিক ব্লাড ব্যাংকের সদস্যবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মানবিক ব্লাড ব্যাংকের এডমিন খায়রুল ইসলাম জানান সংগঠনের পক্ষ থেকে এই প্রথম কোন কার্যক্রম ব্যাপক ভাবে অনুষ্ঠিত হলো। এলাকার মানুষদের মাঝে ব্যাপক সাড়া ফেলায় আগামীতে বড় পরিসরে এরকম কার্যক্রম পরিচালনা করা হবে বলেও তিনি জানান।

ফ্রি ব্লাড ক্যাম্পেইনের উদ্বোধন এর শুরুতে ইউপি চেয়ারম্যান এলাকার যুবকদের এরকম সামাজিক উন্নয়নমূলক কাজের প্রশংসা করে মানবিক ব্লাড ব্যাংকের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

পটিয়ায় আজ লাঙ্গলের সমার্থনে প্রচারে আসছেন জাপা'র এক ডজন কেন্দ্রীয় নেতৃবৃন্দ

পটিয়ায় আজ   লাঙ্গলের  সমার্থনে  প্রচারে আসছেন জাপা'র  এক ডজন কেন্দ্রীয় নেতৃবৃন্দ

নিজস্ব সংবাদদাতাঃ- চট্টগ্রামের  পটিয়া পৌরসভা নির্বাচনে  জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী শামসুল আলম মাষ্টারের সমর্থনে ১২ ফেব্রুয়ারী শুক্রবার জাতীয় পার্টি কেন্দ্রীয় নেতৃবৃন্দ পটিয়ায় নির্বাচনী প্রচারে আসছন। এ উপলক্ষে এক প্রস্তুতি সভা  ১১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকালে পটিয়া  দলীয় কার্য়লয়ে জেলা জাপার যুগ্ম আহবায়ক মোঃ মিয়া চৌধুরীর সভাপতিত্বে কাজী খোরশেদ আলমের সঞ্চলনায়  অনুষ্ঠিত হয়।   এতে প্রধান অতিথি ছিলেন পটিয়া পৌর মেয়র প্রার্থী শামসুল আলম মাষ্টার। বক্তব্য রাখেন দক্ষিণ জেলা জাপার যুগ্ম আহবায়ক আবদুস সাক্তার রণী,রফিক আহমদ, আলী আকবর,  নুরুল ইসলাম, মনির চেয়ারম্যান, মহিউদ্দিন বকুল,  এন. এম. জসিম, দিদারুল আলম ফজু,  ফরিদ চৌধুরী, নেজাম সওঃ,রঞ্জিত ভট্টাচার্য, ইয়াসিন, রাজুসহ পটিয়া পৌরসভা ৯ টি ওয়ার্ড জাতীয় পার্টি নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এতে মেয়র প্রার্থী  শামসুল আলম মাষ্টার বলেন শুক্রবার দুপুরে জাতীয় পার্টি অতিরিক্ত মহাসচিব এডঃ রেজাউল ইসলাম ভুঁইয়া, জাপার প্রেসডিয়াম সদস্য ব্যারিষ্টার শামিম হায়দার পাটোয়ারী এমপি,  প্রয়াত রাষ্ট্রপ্রতি হুসাইন মুহাম্মদ এরশাদের ভাতিজা জাতীয় যুবসংহতির সভাপতি সাবেক এমপি আসিফ শাহরিয়ার, প্রেসিডিয়াম সদস্য এটি এম তাজ রহমান সহ একড়জন  কেন্দ্রীয় নেতৃবৃন্দ পটিয়া পৌর নির্বাচনী প্রচারে আসছেন। তারা পটিয়া পৌর সদরে   বিভিন্ন স্পটে নির্বাচনী  পথসভায়  গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন।  মেয়র প্রার্থী শামসুল আলম মাষ্টার উক্ত পথসভা সফল করে লাঙ্গল মার্কার বিজয় নিশ্চিত করতে পৌরবাসীর  প্রতি আহবান জানান। 

দিনাজপুরে জেলার সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়করপ্রদানকারী ৭ জনকে সম্মাননা প্রদান

দিনাজপুরে জেলার সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়করপ্রদানকারী ৭ জনকে সম্মাননা প্রদান

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলারসর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী হিসেবে ৭ জন সেরা করদাতা কে সম্মাননা প্রদান করা হয়েছে। 
বৃহস্পতিবার সকাল ১১ টায় দিনাজপুর উপ-কর কমিশনারের কার্যালয় সার্কেল-৮ অডিটরিয়ামে এই সম্মাননা প্রদান করা হয়। 
অনুষ্ঠানে সার্কেল-৮ উপ-কর কমিশনার মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সার্কেল-১১ এর সহকারী কর কমিশনার আব্দুর রশিদ ও দিনাজপুর ট্যাক্সেস বার এসোসিয়েশনের সাধারন সম্পাদক নকীবুল হক খান। অন্যান্যদেও মধ্যে বক্তব্য রাখেন সার্কেল-৭ এর উপ-কর কমিশনার পার্থ সারথী গুহ, কর পরিদর্শক ইমরানা নাসরিন,আয়কর আইনজীবী সুব্রত মজুমদার ডলার, সেরা কর প্রদানকারী ব্যবসায়ী শেখ শাহআলম প্রমুখ। 
অনুষ্ঠানে ব্যবসায়ী এজাজ আহাম্মেদ ও এরশাদ খানকে দীর্ঘ সময় কর প্রদানকারী হিসেবে, মোহাম্মদ শামীম কবির, গোলাম মোস্তফা ও শেখ শাহ আলমকে সর্বোচ্চ কর প্রদানকারী হিসেবে, তরিকুল ইসলামকে সর্বোচ্চ তরুন কর প্রদানকারী হিসেবে এবং রেখারানী দাসকে সর্বোচ্চ মহিলা কর প্রদানকারী হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

মানববন্ধন ও শিক্ষা মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান

মানববন্ধন ও শিক্ষা মন্ত্রী  বরাবরে স্মারকলিপি প্রদান

মামুনুর রশিদ, দিনাজপুর প্রতিনিধি :দেশের ৫ হাজার ৫ শত জন শিক্ষককে বিশেষ নির্দেশনা মাধ্যমে এমপিওভুক্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন ও শিক্ষা মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ শিক্ষকদের ফেডারেশন দিনাজপুর জেলা শাখার নেতাকর্মীরা। ১১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে এমপিওভুক্তির দাবীতে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে সংগঠনের নেতাকর্মীরা ।
বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশন দিনাজপুর শাখার আহ্বায়ক মহাদেব শর্মা'র সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনের সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা মোঃ মেহেরাব আলী, দিনাজপুর শাখার সদস্য সচিব জাহিদ হোসেন, রিয়অজুল করিম, শরিফুল ইসলাম, বাবু, মানিক প্রমুখ।
সংক্ষিপ্ত সমাবেশ চলাকালে বক্তারা বলেন, আমাদের ২৯ বছরের জটিল সমস্যার সমাধানের জন্য মানবদরদি মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই আমরা। তারা স্মারকলিপিতে বলেছেন ৫ হাজার ৫০০ জন শিক্ষকের সমস্যা সমাধানের জন্য সরকারের প্রতি বাজেটে ১৪৬ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ দিলেই সকল সমাধান হয়ে যাবে,তাই আমরা মাননীয়় শিক্ষা মন্ত্রীর মাধ্যমে অনার্স মাস্টার্স শিক্ষককে প্রচলিত জনবল কাঠামোতে অন্তর্ভুক্ত করে এমপিওভুক্তির বিষয়টি সুবিবেচনা দাবি করার দাবী জানান। পরে শিক্ষক প্রতিনিধি দলের সদস্যরা জেলা প্রশাসক কার্য্যালয়ে স্মারকলিপি প্রদান করেন।

মুন্সীগঞ্জে আকর্ষণীয় জাদু এবং ধর্মীয় যাত্রাপালা অনুষ্ঠিত

মুন্সীগঞ্জে আকর্ষণীয় জাদু এবং ধর্মীয় যাত্রাপালা অনুষ্ঠিত

হুদা মালী শ্যামনগর প্রতিনিধি: মুজিব শতবর্ষ(২০২১) উদযাপন উপলক্ষে, সাতক্ষীরা শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ মধ্য কুলতলী  সার্বজনীন দুর্গা মন্দির প্রাঙ্গনে সন্ধ্যা ৬টা থেকে  রাত্র ৩ টা ব্যপী আকর্ষণীয় জাদু এবং হিন্দু ধর্মীয় যাত্রা পালা অনুষ্ঠিত হয়েছে।

 (১০ ফেব্রুয়ারি) বুধবার মধ্য কুলতলী যুব কমিটির আয়োজনে আকর্ষণীয় জাদু এবং ধর্মীয়  যাত্রা পালা দিলীপ কুমার রাজ রচিত, প্রচলিত এবং অভিনীত যাত্রা পালা ভক্ত তরুণী উপস্থাপন করেন মধ্য কুলতলী মাকালি নাট্য সস্হা। 

 অনুষ্ঠানে মাজেদ আলি গাজির সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুন্দরবন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিলাল হোসেন ,প্রচার সম্পাদক জি,এম,নজরুল ইসলাম,মুন্সিগঞ্জ ইউপি ৪নং ওয়ার্ড সদস্য ফজলুল হক, বিশিষ্ট সমাজ সেবক মুন্সিগঞ্জ ইউপি ৪নং ওয়ার্ড সদস্য প্রার্থী কাজল কান্তি সরদার, ৭নং মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান প্রার্থী রাজ্জাক সরদার, মুন্সিগঞ্জ ইউপি ৫নং ওয়ার্ড সদস্য প্রার্থী জবেদ আলী গাজী, মুন্সিগঞ্জ ইউপি সংরক্ষিত আসনের ৪,৫,৬ ওয়ার্ড সদস্যা প্রার্থী চন্দনা রানী,মুন্সিগঞ্জ ইউপি সংরক্ষিত আসনের ৪,৫,৬ ওয়ার্ড সদস্যা প্রার্থী হানিফা বেগম, মুন্সিগঞ্জ ইউপি সংরক্ষিত আসনের ৪,৫,৬ ওয়ার্ড সদস্যা প্রার্থী পলাশী রানী সহ ইউনিয়ন আ"লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ঝিকরগাছায় গঙ্গানন্দপুর স্কুলের-৮৩ ব্যাচের পুনমিলনী ও বনভোজন অনুষ্ঠিত

ঝিকরগাছায় গঙ্গানন্দপুর স্কুলের-৮৩ ব্যাচের পুনমিলনী ও বনভোজন অনুষ্ঠিত

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা উপজেলার ১নং গঙ্গানন্দপুর ইউনিয়নের গঙ্গানন্দপুর হাই স্কুলের এসএসসি-১৯৮৩ ব্যাচের আয়োজনে পুনমিলনী ও বনভোজন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় কাগমারী খড়মদা বিলের আয়োজনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম আনোয়ার হোসেন। তিনি তার বক্তব্যে বলেন, কখনো কখনো জীবনের ক্ষুদ্র বিষয় কে প্রধান্ন দিতে গিয়ে এলাকার মধ্যে রাজনৈতিক প্রতিহিংসাকে বড় করে না দেখে, একে অপারের ভাই, এটাকে প্রধান্ন দিয়ে একই ছাতার তলে এসে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাততে শক্তিশালী করুন।
এসময় উপস্থিত ছিলেন গঙ্গানন্দপুর হাই স্কুলের এসএসসি-১৯৮৩ ব্যাচের আহবায়ক রেজাউল হক, যুগ্ম আহবায়ক মতিয়ার রহমান, তমজিদ হোসেন, সম্মানিত সদস্য আব্দুল আলিম, সাহাবুর রহমান, আবুল বাশার, খোরশেদ আলম সহ আরো অনেকে। উল্লেখ্য গঙ্গানন্দপুর হাই স্কুলের এসএসসি-১৯৮৩ ব্যাচের মৃত বন্ধু আতিয়ার রহমান, রুপা, আব্দুর রশিদ, হাবিবুর রহমান, শামছুর রহমান ঢালী ও আলমগীর হোসেনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

বাবার সাথে অভিমান করে ৭ম শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা

বাবার সাথে অভিমান করে ৭ম শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের  রাজারহাট উপজেলার নাজিমখান ইউনিয়নের  রাঘব মৌজায় বাবার সাথে অভিমান করে ৭ম শ্রেণির এক ছাত্রীর আত্মহননের খবর পাওয়া গেছে।জানা গেছে, উক্ত এলাকার হারুণ মিস্ত্রীর কন্যা  হিরা খাতুন বৃহস্পতিবার সকাল ১০ঃ৩০ঘটিকায় পিতার সাথে অভিমান করে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। ১০ ফেব্রুয়ারি  দিবাগত রাতে তার বাবা মায়ের কথাকাটি হয়।সে ঘটনাকে কে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে বাবা হারুন মিস্ত্রি কন্যা হিরার উপর চড়াও হন।এতে হিরা বাবার সাথে অভিমান করে গলায় ফাস দিয়ে আত্মহত্যা করে।রাজারহাট থানার ওসি রাজু সরকার ঘটনার সত্যতা   নিশ্চিত করে বলেছেন, লাশ ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

রাজাপুরে এই প্রথম ভিভো'র অথরাইজড ব্রান্ডশপ উদ্বোধন

রাজাপুরে এই প্রথম ভিভো'র অথরাইজড ব্রান্ডশপ উদ্বোধন

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টার  ঝালকাঠির রাজাপুর বাইপাস মোড় ইসলামিয়া ব্যাংকের নিচ তলায় বৃহস্পতিবার ১১ ফেব্রুয়ারী সকাল ১১টায় এই প্রথম ভিভো'র অথরাইজড ব্রান্ডশপ উদ্বোধন করা হয়েছে। ফিতা ও কেক কেটে  "ভিভোর"অথরাইজড ব্রান্ডশপ উদ্বোধন করেন প্রধান অতিথি রাজাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মনিরউজ্জামান।
বিশেষ অতিথি রাজাপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ইউসুফ আলী তালুকদার , ভিভোর বরিশাল বিভাগীয় জেনারেল ম্যানেজার মিস্টার হান (Han),

এসময় উদ্বোধন কালে উপস্থিত সকলের মাঝে কেক কাটার মাধ্যমে যাত্রা শুরু করে ভিভো, আনন্দমুখর পরিবেশে উদ্বোধনী অনুষ্ঠানে মিষ্টি বিতরণ করেন "ভিভোর"অথরাইজড ব্রান্ডশপ মালিক মোঃ মামুন খান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক রিয়াজ উদ্দিন মাতুব্বর, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো: মাহমুদুল হাসান মাহমুদ, রাজাপুর সাংবাদিক ক্লাবের কার্যনির্বাহী সদস্য সাংবাদিক নাঈম হাসান ঈমন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

উদ্বোধনী বক্তব্যে ভিভোর বরিশাল বিভাগীয় জেনারেল ম্যানেজার মিস্টার হান (Han) বলেন, বাংলাদেশের মানুষ এখন খুব সৌখিন, তাড়া এখন চায় প্রযুক্তির সর্বোচ্চ সেবা, আর সেই সেবা দিতেই ভিভো বাজারে এনেছে। এসময় ভিভো'র অথরাইজড ব্রান্ডশপ মালিক মোঃ মামুন খান বলেন মানুষকে প্রযুক্তির সর্বোচ্চ সেবা দিতেই, ভিভো'র সাথে যাত্রা শুরু করেছি।

বগুড়ায় র‍্যাবের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার ১

বগুড়ায় র‍্যাবের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার ১

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়ায় র‍্যাবের অভিযানে ২০ পিস ইয়াবাসহ আব্দুল মমিন (৩৯) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে জেলার শাজাহানপুর উপজেলার লতিফপুর মধ্যপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে ওই এলাকার আব্দুল মোকসেদের ছেলে। 

বুধবার রাত ১০ টার দিকে র‍্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দীর্ঘদিন ধরেই মমিন জেলার বিভিন্ন এলাকায় মাদক কেনাবেচা করে আসছিলো। বুধবার সন্ধ্যায় ২০ পিস ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গ্রেফতার হওয়া ওই ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাকে শাজাহানপুর থানায় সোপর্দ করা হয়েছে।

নাগরপুরে আত্মহত্যা করেছে আল আমিন

নাগরপুরে  আত্মহত্যা করেছে  আল আমিন

টাংগাইল জেলা প্রতিনিধি:
টাঙ্গাইল নাগরপুর উপজেলার বাবনাপাড়া গ্রামের মো. শহিদুল ইসলামের ছেলে আল আমিন (২৪) গতকাল রাতে নিজ ঘরের ধরনার সাথে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।

আল আমিনের পরিবারের সূত্রে জানা যায়, গতকাল রাতে খাবার খেয়ে নিজ ঘরে ঘুমাতে যায়। আজ বৃহস্পতিবার ১২ (ফেব্রুআরি) সকালে ঘুম থেকে না ওঠায়,  পরিবার থেকে ডাকতে গেলে ঘরের দরজা ভেতর থেকে বন্ধ দেখে। অনেক সময় ডাকাডাকির পরেও না ওঠায় এক পর্যায়ে ঘরের দরজা ভেঙ্গে দেখে আল আমিন ঘরের ধরনার সাথে রশিতে ঝুলছে। পরে নাগরপুর থানা পুলিশকে বিষয়টি জানালে, থানা পুলিশ এসে আল আমিনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে।

এ বিষয়ে নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান বলেন, আত্মহত্যার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনা স্থলে পৌঁছে ঝুলন্ত মরদেহ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট প্রস্তুত করি। এ আত্মহত্যার বিষয়ে কোন সন্দেহ ও অভিযোগ না থাকায় আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর হয়েছে।

নবম দফায় মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে মাস্ক বিতরণ অনুষ্ঠিত

নবম দফায় মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে মাস্ক বিতরণ অনুষ্ঠিত

হাসান সাদী,নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি:মহামারি করোনা প্রতিরোধের অংশ হিসাবে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে সকল শ্রেনী মানুষের মাঝে স্যাজিক্যাল মাস্ক বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

 আজ বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি ২০২১ খ্রি.সকাল ১০.০০ টায় নাগরপুর বাজার আইয়ূব আলী সুপার মার্কেট অবস্হিত চিকিৎসা কেন্দ্রে নবম দফায় প্রায় দুই শতাধিক স্যাজিক্যাল মাস্ক বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। মাস্ক বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসাবে অবস্হিত ছিলেন-মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের নব নিযুক্ত প্রধান উপদেষ্টা, বিশিষ্ট হোমিও অনুরাগী ডা.এম.এ.মান্নানের নানা মো.কিসমত বেপাড়ী।

 মাস্ক বিতরণ কার্যক্রমে আরও উপস্হিতি ছিলেন প্রতিষ্ঠাতা ম্যানেজিং ডিরেক্টর ও বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ নাগরপুর উপজেলা শাখার সভাপতি বিশিষ্ট হোমিওপ্যাথ ও গবেষক ডা.এম.এ.মান্নান,মেডিকেল অফিসার ও বাহোপ,নাগরপুর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ডা.মো.কাউছার খান প্রমুখ।

ঝিনাইদহের আদালতে ধর্ষকের সাথে ধর্ষিতার বিয়ে

ঝিনাইদহের আদালতে ধর্ষকের  সাথে ধর্ষিতার  বিয়ে

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালতে বৃহস্পতিবার দুপুরে এক আলোচিত বিয়ে সম্পন্ন হয়। বিজ্ঞ জেলা ও দায়রা জজ আবু আহসান হাবিবের নির্দেশে ও বিয়ের শর্তে জামিন লাভ করেন নাজমুল হোসেন নামে এক ধর্ষন মামলার আসামী। ছেলে ও মেয়ের আত্মীয় স্বজন ও উভয় পক্ষের আইনজীবীর উপস্থিতিতে এই বিয়ে সম্পন্ন হয়। এ তথ্য নিশ্চিত করেন আসামী পক্ষের আইনজীবী আমিনুর ইসলাম নুরুল। তিনি জানান, গত বছরের জানুয়ারী মাসে ঝিনাইদহ শহরের কাঞ্চননগর পাড়ার জাহিদ বিশ্বাসের ছেলে নাজমুল হোসেনের বিরুদ্ধে ধর্ষন মামলা হয়। মামলায় বলা হয় পবহাটী গ্রামের আজিজুল ইসলামের মেয়ে সুমাইয়া খাতুনকে প্রেমের সম্পর্কের সুবাদে পাশবিক নির্যাতন করে নাজমুল। এই মামলা আসামী কারাগারে ছিলেন। এক বছর এক মাস পর ধর্ষিতার সঙ্গে ধর্ষকের বিয়ের শর্তে বৃহস্পতিবার জামিন লাভ করেন নাজমুল। জামিনের পরে আদালতেই কাজী মুফতি আরিফ বিল্লাহর উপস্থিতিতে তিন লাখ টাকার দেন মোহরে তাদের বিয়ে সম্পন্ন হয়। বিষয়টি নিয়ে সরকার পক্ষের আইনজীবী (পিপি) এড ইসমাইল হোসেন খবরের সত্যতা স্বীকার করে জানান, বিয়ের পর খাওয়া দাওয়া শেষে কন্যা জামাইকে শ্বশুর বাড়িতে পাঠানো হয়। এ ধরণের বিয়ে ঝিনাইদহের আদালতে এই প্রথম বলে আইনজীবীরা জানান।

মাতৃভাষা

মাতৃভাষা

 মাহমুদুল হাসান (মারুফ) 
             
মায়ের ভাষা স্মৃতি ঘেঁষা, পূর্ণ আশা বাংলা ভাষা
                          মাতৃভাষা। 
জেগে আছে মনে স্মৃতির  স্বরণে,রেখেছি বরনের কথা
                         মাতৃভাষা। 
তোমার মতো নইতো সুখী, চির ভুবনে তবু সুখী পেয়ে আমি 
                        মাতৃভাষা।
হাতে কলমে ইঙ্গিতে জাগরণে, স্বাধীন ভাষা, বাংলা ভাষা 
                       মাতৃভাষা।
সহজ সরল হাজারো ছাত্র দিয়েগেছেন যারা, প্রিয় ভাষা  
                       মাতৃভাষা। 
রেখেছি মনে শ্রদ্ধার স্মরণে ,ধরিয়া  যাবে মানব ভুবনে শহিদ ভাইয়ের আনা ভাষা
                         মাতৃভাষা। 
শুনলে পড়ে অশ্রু ঝড়ে ইচ্ছে করে রাখি সেজন যতন করে প্রিয় ভাষা, 
                          মাতৃভাষা। 
রক্ত দিয়ে ফিরিয়ে আনা সেই শহিদ ভাইয়ের আঘাত হানা,সেই প্রিয় ভাষা 
                          মাতৃভাষা। 
১৯ ৫২ সালে রক্ত দিয়ে ফিরিয়ে আনার জন্য জাগ্রত আন্দোলনের ভাষা 
                             মাতৃভাষা। 
ফুটলো হাসি মিটলো জ্বালা, পেয়ে ঘরে স্বাধীন ভাষা 
                              মাতৃভাষা। 
একি ভাষা গরিব চাষা, সকল মানব করে স্মরণ সেই ভাষা 
                                মাতৃভাষা। 
ফুটে ফুল হয়যে ব্যাকুল, নদীর কুলে হাওয়ায়  সাথে করে গান সেই সুরে
                               মাতৃভাষা। 
গানের ভাষা প্রানের ভাষা মোদের ভাষা প্রিয় ভাষা বাংলা ভাষা
                              মাতৃভাষা। 
ভিন্ন জনের ভিন্ন ভাষা বুঝায় বুঝে সকল ভাষা বাংলা  ভাষা 
                               মাতৃভাষা। 
পেলাম ঘরে প্রিয় ভাষা, মিটল মিটল জগৎ আশা 
                                  মাতৃভাষা। 
রক্ত দিয়ে পেয়েছি ভাষা রাখবো স্মরণে গরীব ধনী স্বাধীন ভাষা বাংলা ভাষা
    
                              মাতৃভাষা।

কোভিড-১৯ টিকা গ্রহন করলেন সাংবাদিক আমজাদ হোসেন রতন

কোভিড-১৯ টিকা গ্রহন করলেন সাংবাদিক আমজাদ হোসেন রতন

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:মহামারী করোনা ভাইরাসের টিকা গ্রহণ করে ভয়কে জয় করলেন নাগরপুর প্রেসক্লাবের সদস্য ও নাগরপুরের বিশিষ্ট  সাংবাদিক মো.আমজাদ হোসেন রতন।

আজ বৃহস্পতিবার,১১ ফেব্রুয়ারী ২০২১ খ্রি.সকালে নাগরপুর  হাসপাতালে গিয়ে  কোভিড-১৯ টিকা নেওয়ার পর সবাইকে অনুরোধ জানিয়ে সাংবাদিক আমজাদ হোসেন রতন বলেন, টিকা নেওয়ার পর আমার কোনো সমস্যা হয়নি।দেশের মানুষ টিকা নিলে আমাদের দেশে করোনা ভাইরাস ছড়াবে না। টিকা নিয়ে স্বস্তিবোধ করছেন জানিয়ে সাংবাদিক নেতা আরও বলেন, করোনার
ভ্যাকসিনের টিকা না দিলে নিজের ক্ষতি, পরিবার ও দেশের ক্ষতি। আমার মধ্যে কোনো ভয়
নেই বরং সাহস পাচ্ছি করোনার বিরুদ্ধে যুদ্ধ করার।
তিনি নাগরপুরের মিডিয়াকর্মী সহ  সর্বস্বরের নাগরিকবৃন্দ কে কোন গুজবে কান দিয়ে কোভিড-১৯ টিকা গ্রহন করার বিনীতভাবে আহবান করছি।

নৌকার মনোনয়ন প্রত্যাশী মশিউর রহমান বেলালের মতবিনিময় সভা বিশাল জনসভায় রুপান্তর

নৌকার মনোনয়ন প্রত্যাশী মশিউর রহমান বেলালের মতবিনিময় সভা বিশাল জনসভায় রুপান্তর

মাঈনউদ্দীন আল আকাশ, চটগ্রাম–সন্দ্বীপ প্রতিনিধিঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে রহমতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলিগের মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রনেতা ও উপজেলা আওয়ামীলিগের সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান বেলাল এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

১১ ফেব্রয়ারী সন্ধ্যায়  রহমতপুর আদমখাঁর স্কুল মাঠ প্রাঙ্গনে সর্বস্তরের জনগন কর্তৃক আয়োজিত মতবিনিময় সভাটি বিশাল জনসভায় পরিনত হয়ে পুরো মাঠ কানায় কানায় ভর্তি হয়ে যায়।উক্ত সভায়   সভাপতিত্ব করেন আওয়ামীলিগ নেতা আব্দুল হান্নান।
সংস্কৃতি কর্মী সন্জয় কুমার দাশ এর  উপস্থাপনায় মনোনয়ন প্রত্যাশী মশিউর রহমান বেলালকে এলাকাবাসী কেন চেয়ারম্যান হিসেবে দেখতে চায়, সে বিষয়ে যুক্তিসংগত বক্তব্য রাখেন -বর্তমান ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবুল কালাম আজাদ,ইউপি সদস্য আবু জাহেদ,আওয়ামীলিগ নেতা দীন মোহাম্মদ, সিরাজুল ইসলাম, যুবলীগ নেতা আকবর হোসেন, ছাত্রলীগ নেতা মোঃ রাসেল খাঁন ও মেহেদি হাসান প্রমুখ। 

বক্তারা বলেন মশিউর রহমান বেলাল দলের একজন পরিক্ষিত ও ত্যাগী নেতা, তার রাজনৈতিক জীবনের বর্নাঢ্য ইতিহাস রয়েছে। ১৯৮৩ সাল থেকে শুরু করে এ পর্যন্ত তিনি কখনাে দলীয় আদর্শ থেকে বিচ্যুৎ হননি। দলের দুঃসময়ে যখন কেউ বঙ্গবন্ধু ও আওয়ামীলিগের নাম উচ্চারন করতে পারেনি তখন মশিউর রহমান বেলাল রাজপথে শ্লোগান দিয়েছেন বীরদর্পে। অতএব নৌকার মনোনয়ন পাওয়ার যোগ্যতা একমাত্র তিনিই রাখেন। 
মতবিনিময় সভায় মনোনয়ন প্রত্যাশী মশিউর রহমান বেলাল বলেন যারা দলের দুঃসময়ে পালিয়ে বেড়িয়েছেন বা নিজেকে ঝুঁকিমুক্ত রাখতে এলাকার বাইরে ছিলেন আজ দলের সু-সময়ে এসে সুফল ভোগ করতে চাইবেন তা হতে দেওয়া যায়না। অন্যদিকে যারা নিজেরাই বিভিন্ন অনিয়ম ও অপকর্ম করে বেড়ায় তারা দলীয় মনোনয়ন চাওয়ার যোগ্যতা রাখেনা। তাই রহমতপুরের জনগন যদি আমাকে চায় তাহলে মাননীয় এমপি মাহফুজুর রহমান মিতা সহ সকল সিনিয়র নেতৃবৃন্দের সহযোগিতায়  আমার নৌকা প্রতীক নিশ্চিত ইনশাল্লাহ।আর আমাকে নির্বাচিত করলে আমি আপনাদের একটি মডেল ইউনিয়ন উপহার দেবো যাতে সব ধরনের নাগরিক সুযোগ সুবিধা বিদ্যমান থাকবে।

আলোর নিশান সামাজিক সংগঠন ব্রাক্ষনবাজার এর উদ্যোগে শীতবস্র বিতরণ কর্মসূচি-২০২১ইং সম্পন্ন

আলোর নিশান সামাজিক সংগঠন ব্রাক্ষনবাজার এর উদ্যোগে শীতবস্র বিতরণ কর্মসূচি-২০২১ইং সম্পন্ন

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ আলোর নিশান "সামাজিক সংগঠন ব্রাক্ষনবাজার এর উদ্যোগে গত ২৮-০১-২০২১ ইং থেকে শুরু হয়ে ১০-০২-২০২১ ইং  পর্যন্ত কয়েক ধাপে ব্রাক্ষনবাজার ইউনিয়নের ১০০ জন শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয় ৷ 

উক্ত সংগঠনের উপদেষ্টা প্রভাষক মঞ্জুরুল হক, মাসুদ আহমদ,  শহীদ খাঁন, খোকন আহমদ এবং মোস্তফা মাহমুদ এর তত্ত্বাবধানে এবং সংগঠনের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ জুনেদ আহমদ  কো-চেয়ারম্যান মোঃআবুল হুসাইন  উপদেষ্টা জাহিদুল ইসলাম জাহিদ,প্রবাসী কমিউমিটি নেতা জাকির হোসেন টিপু এবং তুহিন আহমদ এর সহযোগীতায় 
আলোর নিশান" সামাজিক সংগঠন, ব্রাক্ষনবাজার ইউনিয়নের বিভিন্ন জায়গায় কম্বল বিতরণের মাধ্যমে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি সম্পন্ন হয়।

উক্ত কর্মসূচিতে উপদেষ্টাবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের সভাপতি সোয়েব আহমদ, সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, সহ-সাধারণ সম্পাদক সাঈদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মাসুৃম বিল্লাহ্, প্রাচার সম্পাদক  রুহুল আমিন সবুজ প্রমুখ।

নওগাঁর নিয়ামতপুরে ভাইয়ের আঘাতে বোনের মৃত্যু

নওগাঁর নিয়ামতপুরে ভাইয়ের আঘাতে বোনের মৃত্যু

রহমতউল্লাহ আশিকু জামান নুর, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁ জেলার নিয়ামতপুরে পারিবারিক বিরোধের জেরে আপন ভাইয়ের শাবলের আঘাতে আপন বোনসহ অপর এক প্রতিবেশী নিহত হওয়ার ঘটনা ঘটেছে।

১০ ফেব্রুয়ারি,বুধবার বেলা ৩টার দিকে নওগাঁর নিয়ামতপুর উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের লক্ষিতাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- লক্ষিতাড়া গ্রামের নিপেন সিং এর মেয়ে লিপি রানী (৩২) ও ভাদরন্ড গ্রামের জামিনি কান্তের ছেলে মনু (৫৫)।

নিয়ামতপুর থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে,প্রদীপ সিং পারিবারিক বিষয় নিয়ে তার বোনের সঙ্গে কথা কাটাকাটি করেন। একপর্যায়ে প্রদীপ হঠাৎ উত্তেজিত হয়ে শাবল দিয়ে বোন লিপি রানীর (৩২) মাথায় আঘাত করেন। এসময় লিপি রানীকে বাঁচানোর জন্য মনু (৫৫) এগিয়ে আসলে তাকেও এলোপাতারী কোপাতে থাকে প্রদীপ। এতে দু'জনই মারাত্মক জখম হয়। শাবলের আঘাত মাথায় লাগার কারণে তাদের প্রচণ্ড রক্তক্ষরণ হয়।

গুরুতর অবস্থায় তাদের নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে পথেই মারা যায় লিপি রানী। আর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রতিবেশী মনু। ঘটনার পর স্থানীয়রা প্রদীপকে আটক করে থানায় সোপর্দ করে। স্থানীয়রা জানায়, আটক প্রদীপ কিছুটা মানসিক ভারসাম্যহীন।

নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ন কবির বলেন, ঘটনা জানার সঙ্গে সঙ্গে ফোর্স নিয়ে আমি ঘটনাস্থলে হাজির হই। প্রদীপকে আটক করে থানায় নিয়ে আসি। মামলা প্রক্রিয়াধীন।