অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা ও ঢেউটিন বিতরণ

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা ও ঢেউটিন বিতরণ

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ  ঝিনাইদহের সদরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা ও ঢেউটিন বিতরণ করা হয়েছে। আজ রোববার দুপুরে  জেলা প্রশাসক মজিবর রহমান ক্ষতিগ্রস্ত ১৮টি পরিবারের মাঝে এই অনুদান তুলে দেন। জানা গেছে,২৫মার্চ বৃহস্পতিবার ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর ইউনিয়নের পানামী গ্রামের ভয়াবহ অগ্নিকান্ডে ১২টি দরিদ্র কৃষকের বসত বাড়ি ও ৬জন কৃষকের পান বরজ পুড়ে যায়। এসব পরিবারগুলো বাড়িঘর ও পানের বরজ হারিয়ে দিশেহারা হয়ে পড়ে। জেলা প্রশাসক ঘটনাটি জানতে পেরে নিজ কার্যালয়ে ক্ষতিগ্রস্তদের ডেকে এনে ১২টি পরিবারকে  আর্থিক অনুদান ও ঢেউটিন এবং পানবরজ পুড়ে যাওয়া ৬ জন কৃষক পরিবারকে নগদ টাকা, চাল, ডালসহ শুকনা খাবার ও কম্বল দেন। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শাহিন ও হরিশংকরপুর ইউপি চেয়ারম্যান মাসুমসহ পিইআইও অফিসের কর্মকর্তাবৃন্দ।

মোহনগঞ্জে ভুমিহীন কৃষকদের মাঝে কবুলিয়ত জমির মালিকানার কাগজপত্র হস্থান্তর

মোহনগঞ্জে ভুমিহীন কৃষকদের মাঝে কবুলিয়ত জমির মালিকানার কাগজপত্র হস্থান্তর

আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনাঃ নেত্রকোনার মোহনগঞ্জে অসহায় গরীব ভুমিহীন কৃষকদের মাঝে চলমান খাস জমির কবুলিয়তের নামজারীর আবেদনসহ ডি সি আর ও প্রয়োজনীয় কাগজপত্র  হস্তান্তর করা হয়েছে। 

রবিবার বেলা ১টায় উপজেলা পরিষদ চত্বরে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দু-দিন ব্যাপী উন্নয়ন মেলার শেষ দিনে ভুমি অফিসের তথ্য/চিত্র প্রদর্শনী স্টলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আরিফুজ্জামান কবুলিয়তের কাগজ-পত্রাদি ১৫ জন ভুমিহীন কৃষকদের মাঝে হস্থান্তর করেন।
 
এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভুমি) নাজনীন সুলতানা, ইউনিয়ন ভুমি অফিসের উপসহকারী কর্মকর্তা মোঃসেলিম ইউসুফ,সাদিকুর রহমান,মাহবুব আলম,উজ্জল দত্ত,আঃরাজ্জাক,আমিনুল ইসলাম চৌধুরী এছাড়াও ভুমি অফিসের বিভিন্ন কর্মকর্তাগণ।

দীর্ঘ পাঁচ বছর পর ময়মনসিংহ জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ

দীর্ঘ পাঁচ বছর পর ময়মনসিংহ জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ

আশিকুজ্জামান মিজান, ময়মনসিংহ প্রতিনিধিঃ রোববার (২৮ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক ময়মনসিংহ জেলা শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। একই সঙ্গে ময়মনসিংহ জেলা শাখার অন্তর্গত ত্রিশাল উপজেলা শাখা ছাত্রলীগের কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হলো।

সেই সঙ্গে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের আগামী ১০ কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় দফতর সেলে সরাসরি বা ডাকযোগে জীবন-বৃত্তান্ত জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

২০১৬ সালের ৮ ফেব্রুয়ারি রকিবুল ইসলাম রকিবকে সভাপতি ও সরকার মো. সব্যসাচীকে সাধারণ সম্পাদক করে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। তৎকালীন কেন্দ্রীয় নেতারা সভাপতি-সাধারণ সম্পাদককে তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দিলেও পাঁচ বছরেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি। শুধু তাই নয়, গঠনতন্ত্র লঙ্ঘন করে ইতোমধ্যে তারা দুজনেই বিয়ে করেছেন। তবু নতুন নেতৃত্ব না আসায় দীর্ঘদিন ধরে হতাশায় ভুগছিলেন সংগঠনটির তৃণমূলের নেতাকর্মীরা।

হোমনা পৌরসভার নব নির্বাচিত পরিষদের সংবর্ধনায় সেলিমা আহমাদ এমপি হরতাল দিয়ে উন্নয়নকে বাধাগ্রস্ত করছে

হোমনা পৌরসভার নব নির্বাচিত পরিষদের সংবর্ধনায় সেলিমা আহমাদ এমপি হরতাল দিয়ে উন্নয়নকে বাধাগ্রস্ত করছে

শাহ আলম জাহাঙ্গীর, কুমিল্লা ব্যুরো প্রধানঃ
বাংলাদেশ যেখানে এগিয়ে যাচ্ছে সেখানে হরতাল দিয়ে উন্নয়নকে বাধাগ্রস্ত করা যাবে না। জনগণ এ হরতাল সম্পূর্ণরূপে প্রত্যাখ্যান করেছে। জনজীবন ছিল স্বাভাবিক। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে কাজ করে যাচ্ছেন, সেই স্বপ্ন যেন কোনোভাবেই ব্যাহত না হয় এব্যাপারে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। রবিবার কুমিল্লার হোমনা পৌরসভার নব নির্বাচিত পরিষদের সংবর্ধনা অনুষ্ঠানে সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
পৌর মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনা সভার টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত মেয়র অ্যাড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউএনও রুমন দে, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহাসীন সরকার, মহিলা  ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, সহকারী কমিশনার (ভূমি) তানিয়া ভূঁইয়া, জেলা পরিষদের সদস্য মহিউদ্দিন খন্দকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল হক মোল্লা, অ্যাড. মফিজুল ইসলাম ও মো. হাবিবুর রহমান সরকার, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন,  হোমনা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা প্রেসক্লাবের সভাপতি আ. হক সরকার, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী ইলিয়াস, ঘাতক দালাল নির্মূল কমিটিার সভাপতি মাহবুবুর রহমান খন্দকার, যুবলীগ সাধারণ সম্পাদক কায়সার বেপারী, সাবেক কাউন্সিলর রাজ মিয়া, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেলোয়ার হোসেন ফারুক, ছাত্রলীগ সভাপতি ফয়সাল সরকার প্রমুখ। পরে প্রধান অতিথিকে পরিষদের পক্ষ থেকে সম্মাননা স্মারক নৌকা উপহার দেওয়া হয়।

জেএফএ অনুর্ধ -১২ নারী ফুটবলে দিনাজপুর চ্যাম্পিয়ন

জেএফএ অনুর্ধ -১২ নারী ফুটবলে দিনাজপুর চ্যাম্পিয়ন

মামুনুর রশিদ ,দিনাজপুর প্রতিনিধি  :জেএফএ অনুর্ধ -১২ নারী ফুটবলে দিনাজপুর  চ্যাম্পিয়ন হয়েছে। দিনাজপুর   ফাইনালে ৩-২ গোলে রংপুর নারী ফুটবল দলকে হারিয়েছে।
২৮ ফেব্রুয়ারী রবিবার বিকেলে দিনাজপুর ষ্টেডিয়ামে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের উদ্যোগে দিনাজপুর ফুটবল এসোসিয়েশনের সহযোগিতায় জেএফএ অনুর্ধ -১২ নারী ফুটবল খেলায় দিনাজপুর ও রংপুর নারী ফুটবল দল অংশ নেয়। খেলার নির্ধারীত সময়ে  কোন গোল না হওয়ায় খেলা  ট্রাইবেকারে গড়ায়। টাইবেকারে দিনাজপুর ৩-২ গোলে রংপুর নারী ফুটবল দলকে হারায়। খেলা শেষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের  কর্মকতা মো: রাহুল ট্রফি বিতরন করেন।
পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএফএর সহ সভাপতি আব্দুস সাত্তার। এসময় ডিএফএর সদস্য মোস্তাফিজুর রহমান দুলাল, সহিদুল ইসলাম , ফাইমা ইসলাম কলি, এবং ঢাকা  থেকে আগত বাফুফের কর্মকতা পাপ্পু উপস্তিত ছিলেন। জেএফএ অনুর্ধ -১২ নারী ফুটবল খেলায় রংপুর বিভাগের ৮টি জেলা নারী দল অংশ নিয়েছে।

শার্শার সাংবাদিকের মান সম্মান ও জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি

শার্শার সাংবাদিকের মান সম্মান ও জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি

আফজাল হোসেন চাঁদ : যশোরের শার্শার মটর মেকানিক মিজানুর রহমান মিজান (উদ্ভোধক মিজান) কর্মকান্ডে মোহনা টেলিভিশনে বেনাপোল প্রতিনিধি সনাতন ধর্মালম্বী সাংবাদিক শিশির কুমার সরকারকে হুমুক ধামকি দেওয়ায় সাংবাদিকের মান সম্মান ও জীবনের নিরাপত্তা চেয়ে  তিনি থানায় সাধারণ ডায়রী করেছের।
সাধারণ ডায়রীতে সনাতন ধর্মালম্বী সাংবাদিক শিশির কুমার সরকার উল্লেখ করেছেন, দীর্ঘদিন যাবত তিনি মোহনা টেলিভিশনে বেনাপোল প্রতিনিধি হিসাবে সুনামের সহিত কাজ করে আসছে। ২০০৪ সালের আগষ্ট মাসে ২০/২২ তারিখে  নিজামপুর মাঠে বেনাপোলের প্রিন্স নামের এক মটরসাইকেল চালককে হত্যা করা হয়। এ হত্যাকান্ডে বক্তিয়ার রহমান বাদি হয়ে একটি হত্যা মামলা করেন। যার প্রাথমিক আসামী ১। মিজানুর রহমান, ২। ইকবাল হোসেন, ৩। আকরাম হোসেন, ৪। সেকেন্দার আলী। যাহা আদালতে বিচারাধীন রয়েছে। সে তার সংবাদের তথ্য উপাত্ত সংগ্রহের জন্য শনিবার (২৭ মার্চ) বিকালে বেনাপোলের পোড়াবাড়ি-নারানপুরে সম্রাট হোসেনের একটি ভিডিও বক্তব্য ধারণ করি। সম্রাট হোসেন নিজামপুর ইউনিয়নের আমতলা গাতিপাড়া (বর্তমান শ্যামলাগাছী) গ্রামের মটর মেকানিক মিজানুর রহমানের ছেলে ও তিনি শার্শা থানা অভ্যন্তরে লেখক হিসাবে কর্মরত। পরে রাত সাড়ে সাতটার দিকে ০১৯৮৪১০৩৫৭৫ নম্বর থেকে মিজান পরিচয়ে ফোন করে চার্জসূচক আমি নারায়নপুর কেন গিয়েছি, বক্তব্য কেন নিয়েছি এবং রাতের মধ্যেই সে দেখা করার প্রতিজ্ঞা করে। মিজানুর রহমান নিজামপুর ইউনিয়নের আমতলা গাতিপাড়া (বর্তমান শ্যামলাগাছী) গ্রামের আক্কাস আলী ও খোদেজা খাতুনের ছেলে। রবিবার সকাল আনুমাণিক পৌনে ৯ টার দিকে নাভারনস্থ সাংবাদিকের ভাড়া বাসায় সম্রাট হোসেন ও মিজানুর রহমান এসে চার্জসূচক জানতে চায়, ঐ হত্যা মামলা নিয়ে আমি কেন রিপোর্ট করবো, কেন বক্তব্য নিব, আমার কোন রাইট আছে কিনা। পরে অকথ্য ভাষা ব্যবহার করে ঐ স্থান ত্যাগ করে। উল্লেখ থাকে যে, মিজানুর রহমান নামের মটর মেকানিক এর আগে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেক কুরুচিপূর্ণ স্ট্যাটাস পোষ্ট করে। যাহা তার টাইমলাইনে গেলে পাওয়া যাবে।এমতাবস্থায় সাংবাদিক শিশির কুমার সরকার তার মান সম্মান ও জীবনের নিরাপত্তা নিয়ে শংকিত রয়েছি। শার্শা থানার জিডি নং : ১২১৫।তারিখ : ২৮.০৩.২১।
এই বিষয়ে মিজানুর রহমান মিজান বলেন, আমার সাথে উনার আমার কোন কিছু হয়নি।থানায় জিডির বিষয় জানতে চাইলে এটা আমি জানি না। এটা তিনিই (সাংবাদিক শিশির কুমার সরকার) বলতে পারবে।আজকে আমার উনার সাথে বসাবসি আছে। তার পর উনি বলবে কি জন্য আমার উপর রাগ। ২০০৪ সালের মামলার বিষয়ে জানতে চাইলে। তিনি বলেন, ওটা আমি বলতে পারবো না। ওটা উনি-ই বলতে পারবে।

ঝিকরগাছা উপজেলা প্রশাসনের উন্নয়ন মেলার পরিসমাপ্ত

ঝিকরগাছা উপজেলা প্রশাসনের উন্নয়ন মেলার পরিসমাপ্ত

আফজাল হোসেন চাঁদ : বাংলাদেশের এক অনন্য অর্জন "স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ" উপলক্ষে যশোরের ঝিকরগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি বজায় রেখে, বিভিন্ন আয়োজনে দুই দিনের উন্নয়ন মেলা ২০২১ এর পরিসমাপ্তি ঘটেছে। কর্মসূচীর অংশ হিসাবে বর্ণাঢ্য র‌্যালি ও শোভা যাত্রা, আলোচনা সভা, স্টল প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উন্নয়ন মেলায় শনিবার ও রবিবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমানের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদের সঞ্চালনার মধ্যদিয়ে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল, সাবেক উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডাঃ মোস্তাফিজুর রহমান মুসা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, সহকারী কমিশনার (ভূমি) ডাক্তার কাজী নাজিব হাসান, উপজেলা প্রকৌশলী শ্যামল কুমার বসু, থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মাসুদ হোসেন পলাশ, উপজেলা সমাজসেবা অফিসার এএফএম ওহিদুজ্জামান, উপজেলা সমবায় অফিসার মোঃ ফরিদুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আরব আলী, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাসরিন আখতার সুলতানা, উপজলো রিসোর্স সেন্টারের ইনস্টক্টের নাজননি নাহার, উপজলো জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী অন্তরা সরকার, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মেজবাহ উদ্দীন আহমেদ, ঝিকরগাছা সরকারি এম. এল. মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ, উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, উপজেলা পর্যায়ের সকল শিক্ষক-শিক্ষার্থী সহ আরো অনেকে। উল্লেখ্য   অনুষ্ঠানের পরিসমাপ্তির দিনে এবারের উন্নয়ন মেলায় ৩৭টি স্টলের মধ্যে ১ম হয়েছে উপজেলা কৃষি অফিস, সমন্যে ২য় হয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও ইউআরসি এবং পল্লী বিদ্যুৎ জোনাল অফিস, ৩য় হয়েছে উপজেলা পরিষদ ও নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিস এবং উপজেলা তথ্য আপা অফিস, সান্তনা পুরস্কার পেয়েছে ঝিকরগাছা থানা, উপজেলা সমবায় অফিস।  

ঝিকরগাছায় সামাজিক কর্মকান্ড ও স্বেচ্ছাসেবামূলক কাজে যুবদের ভূমিকা শীর্ষক জনসচেতনতামূলক অনুষ্ঠান

ঝিকরগাছায় সামাজিক কর্মকান্ড ও স্বেচ্ছাসেবামূলক কাজে যুবদের ভূমিকা শীর্ষক জনসচেতনতামূলক অনুষ্ঠান

আফজাল হোসেন চাঁদ : মুজিব বর্ষের আহ্বান, যুব কর্মসংস্থান এই স্লোগানকে সামনে রেখে, যশোরের ঝিকরগাছায় যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে সামাজিক কর্মকান্ড ও স্বেচ্ছাসেবামূলক কাজে যুবদের ভূমিকা শীর্ষক যুবদের জনসচেতনতামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১১টায় উপজেলা পরিষদের ভিডিও কনফারেন্স রুমে উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমানের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আরব আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদ, ডিআরও'র নির্বাহী পরিচালক মনিরা বেগম, জাগরণী সংসদের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম।

কোটচাঁদপুর মডেল থানার উদ্যোগে জনসাধারণের মাঝে ফ্রি মাস্ক বিতরণ

কোটচাঁদপুর মডেল থানার উদ্যোগে জনসাধারণের মাঝে ফ্রি মাস্ক বিতরণ

 
খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান: মাস্ক পরার অভ্যাস,কোভিট মুক্ত বাংলাদেশ" এই স্লোগান সামনে নিয়ে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিজে বাঁচুন, অন্যকে বাঁচান, মুখে মাস্ক বিহীন কেউ চলাচল করবেন না,এ বিষয়ে পুনরায় সচেতন মূলক কর্মকাণ্ড নিয়ে  
ঝিনাইদহের কোটচাঁদপুর মডেল থানার উদ্যোগে জনসাধারনের মাঝে ফ্রি মাস্ক বিতরণ করা হয়েছে। 
শনিবার (২৭শে মার্চ) সকালে পৌর শহরের বিভিন্ন জায়গায় এ কর্মসূচির উদ্বোধন করেন মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মঈন উদ্দীন।

এ সময় 'নো মাস্ক, নো সার্ভিস' বিষয়ে অফিসার ইনচার্জ মঈন উদ্দীন বলেন, আমরা সব সরকারি দফতর ও জনসাধারনের মাঝে 'নো মাস্ক, নো সার্ভিস' কার্যক্রম চালু করেছি। এ কার্যক্রম চালু রাখতে আমরা সর্বাত্মক চেষ্টা করছি; যাতে কেউ মাস্ক না পরে ঘরের বাইরে না আসেন।
উক্ত ফ্রি মাস্ক বিতরন কর্মসূচীর সার্বিক ব্যবস্থা ও নেতৃত্ব দেন মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মঈন উদ্দিন।
এ সময় উপস্থিত ছিলেন মডেল থানার সেকেন্ড অফিসার (নিরস্ত্র) আব্দুল মান্নান, সাব ইন্সেপেক্টর সন্দীব কুমার, এসআই আব্দুল মতিন সহ মডেল থানা পুলিশের একটি চৌকস দল  উপস্থিত ছিলেন।

কর্মকর্তারা শহরের বিভিন্ন এলাকার ভ্যান চালক, ইজিবাইক চালক, রিকশা চালক সহ জন সাধারনের মাঝে মাস্ক পরার বিষয়ে সচেতন করেন এবং সবাইকে মাস্ক পরিয়ে দেন। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনগণকে সচেতন করতে এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মঈন উদ্দিন।

রাজশাহীতে ২টি বাসে আগুন দিয়েছে হরতাল সমার্থক হেফাজত

রাজশাহীতে ২টি বাসে আগুন দিয়েছে হরতাল সমার্থক হেফাজত

নিউজ ডেস্কঃ  মহানগরীর শাহমখদুম থানার ওসি সাইফুল ইসলাম জানান, রোববার সকালে নগরীর নওদাপাড়া ট্রাক টার্মিনালে এ ঘটনা ঘটে।  

ওসি বলেন, "স্থানীয়রা বাসে আগুন জ্বলতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে তারা গিয়ে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।তবে এতে কেউ হতাহত হয়নি।"

অগ্নিকাণ্ডের কারণ জানতে চাইলে এ পুলিশ কর্মকর্তা বলেন, "হরতালের নামে নাশকতা সৃষ্টি করতেই এই আগুন দেওয়া হয়েছে কিনা তা আমরা নিশ্চিত নই। কারণ বাস দুটি ট্রাক টার্মিনালের ভেতর ৯ মাস ধরে পরিত্যক্ত অবস্থায় পড়েছিল। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

মোংলায় দুইদিন ব্যাপী উন্নয়ন মেলার সমাপনী দিনে নানা আয়োজন

মোংলায় দুইদিন ব্যাপী উন্নয়ন মেলার সমাপনী দিনে নানা আয়োজন

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃস্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে বাংলাদেশের এক অনন্য অর্জনের অংশ হিসেবে ২৮ মার্চ রবিবার বিকেলে মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে দুইদিন ব্যাপী উন্নয়ন মেলার সমাপনী দিনে সেমিনার, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, স্টল পরিদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। 

রবিবার বিকেল ৪টায় উন্নয়ন মেলার সমাপনী দিনের অনুষ্ঠানমালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ। সমাপনী দিনের অনুষ্ঠানমালায় বক্তারা বলেন স্বল্পোউন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ বাংলাদেশের এক অনন্য অর্জন। বাংলাদেশেকে উন্নয়ন কর্মকান্ডের জন্য এখন বিদেশী অর্থায়নের দিকে তাকিয়ে থাকতে হয় না। তার উজ্জ্বল দৃষ্টান্ত হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় সিদ্ধান্তে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মান। উন্নয়ন মেলায় সরকারি বিভিন্ন দপ্তরসহ সবমিলিয়ে অর্ধশতাধিক স্টল ছিলো। সবশেষে উন্নয়ন মেলার সমাপনী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হরতাল প্রতিরোধে জবিতে ছাত্রলীগের অবস্থান ও বিক্ষোভ মিছিল

হরতাল প্রতিরোধে জবিতে ছাত্রলীগের অবস্থান ও বিক্ষোভ মিছিল

জবি প্রতিনিধি:হেফাজতে ইসলামের ডাকা হরতালের বিরুদ্ধে প্রধান ফটকে অবস্থান ও বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

রোববার (২৮ মার্চ) বেলা এগারাটার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে জড়ো হতে থাকে। এরপর সকলে একত্রিত হয়ে মিছিলে অংশ নেয়।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে ছাত্রলীগ নেতাকর্মীরা  ভিক্টোরিয়া পার্ক, লক্ষ্মীবাজারসহ আশেপাশের এলাকায় মিছিল করেন। এসময় তাদের মুখে 'জামাত শিবির গেলো কই', 'শিবির হঠাও এমন স্লোগান ভেসে ওঠে।

মিছিল শেষে নেতাকর্মীরা বলেন, "মৌলবাদ ও স্বাধীনতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে সদা জাগরূক থেকে বিশ্ববিদ্যালয় এবং আশেপাশের এলাকার যেকোনো বিশৃঙ্খলা মোকাবেলায় রাজপথে আছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।"

উল্লেখ্য যে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের প্রতিবাদে ২৬ মার্চ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ করে হেফাজতে ইসলাম। এর মধ্যে চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজতে ইসলামের কর্মীদের সংঘর্ষে চারজন নিহত হন।এ ঘটনায় শনিবার (২৭ মার্চ) সারাদেশে বিক্ষোভ এবং রোববার (২৮ মার্চ) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় হেফাজতে ইসলাম।

চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে কলেজ ছাত্র খুন

চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে কলেজ ছাত্র খুন


সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামে রোববার সকালে রোকন উদ্দিন (২০) নামের এক কলেজ ছাত্রকে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। কুষ্টিয়া ইসলামিয়া কলেজের ছাত্র রোকন মোল্লা শেখপাড়া গ্রামের আব্দুর রশিদ মোল্যার ছেলে। জমিজমা নিয়ে বিরোধের জের ধরে আপন চাচাতো ভাই শিলু মোল্লার ছুরিকাঘাতে নিজ বাড়িতে তিনি খুন হয়েছেন বলে পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন। নিহত রোকনের চাচা ওহিদুল ইসলাম বলেন, রোববার সকালে রোকন বাড়ির পাশে নিজ জমিতে কাজ করছিলেন। সকাল ১০টার দিকে রোকনের আরেক চাচা বাদশা মোল্যার ছেলে শিলু মোল্যসহ তুর্কী মোল্যা, করিম মোল্যা ও আরো বেশ কয়েকজন রোকনের উপর হামলা চালায়। এ সময় শিলু মোল্যার ছুরিকাঘাত করলে রোকন মাটিতে লুটিয়ে পড়ে। তাকে শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসকরা মৃত ঘোষনা করেন। রোকনের মা হাজেরা খাতুন জানান, তার ছেলে এবার এইচএসসি পাশ করে বিশ্ববিদ্যালয়ে বর্তির প্রস্তুতি নিচ্ছেলেন। কিন্তু তার স্বপ্ন পুরণ করতে দিল তা চাচাতো ভাইয়েরা। জমি নিয়ে বিরোধের জের ধরে তাকে প্রকাশ্যে হত্যা করা হয়েছে। শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, দীর্ঘদিন ধরেই জমি নিয়ে পারিবারিক বিরোধ চলে আসছিলো। সেই বিরোধের জের ধরে কলেজছাত্র খুন হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

মোংলায় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৫, গুরুতর ৩ জনকে খুলনা মেডিকেলে প্রেরণ

মোংলায় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৫, গুরুতর ৩ জনকে খুলনা মেডিকেলে প্রেরণ

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ মোংলায় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় নারীসহ ৫ জন গুরুতর আহত হয়েছে। শুক্রবার রাতে এ ঘটনার পর আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে তাৎক্ষনিক দুইজনকে এবং শনিবার সকালে আরো একজনকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। 

পত্যক্ষদর্শিরা ও আহতদের স্বজনেরা জানান, উপজেলার সুন্দরবন ইউনিয়নের গোড়া বাঁশতলা এলাকার সোবাহান হাওলাদারের সাথে একই এলাকার রোকা মিয়ার মধ্যে পূর্ব শত্রুতার জের ধরে বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জের ধরে সোবাহান হাওলাদার (৬৫) ও তার ছেলে ইয়াছিন হাওলাদার (৪০), ফারুক হাওলাদার (৩৮) এবং জামাই খোকন শেখ (৩২) শুক্রবার রাতে রোকা মিয়ার (৫৫) উপর অতর্কিত হামলা চালায়। রোকা মিয়াকে মারধর করতে লাগলে তার ডাক চিৎকারের তার স্ত্রী সেলিনা বেগম (৪০) বেগম, ভাই হালিম (৪০), ভাইপো কামরুল (৩৫) ও ভাইপো কামরুলের স্ত্রী কুলসুম বেগম (২৫) ছুটে এলে তাদেরকেও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করে সোবাহান গংরা। পরে আহতদেরকে তাদের আত্মীয়স্বজন উদ্ধার করে রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। আহতদের মধ্যে রোকা মিয়া ও হালিমের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে সঙ্গে সঙ্গে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে হাসপাতালে ভর্তি থাকা কামরুলকে শনিবার সকালে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ শাহানা মোরশেদ বলেন, শুক্রবার রোকাসহ যে ৫ জনকে হাসপাতালে আনা হয় তাদের মধ্যে দুইজনকে উন্নত চিকিৎসার জন্য তাৎক্ষনিক খুলনায় পাঠানো হয়েছে। কারণ তাদের শরীরের বিভিন্ন জায়গায় ধারালো অস্ত্রে মারাত্মক আঘাত রয়েছে এবং প্রচুর রক্তক্ষরণও হয়েছে। বাকীদের হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। এরমধ্যে আরো একজনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শনিবার সকালে তাকেও খুলনায় পাঠানো হয়েছে।

প্রতিপক্ষের হামলা গুরুতর আহত রোকা মিয়ার বড় ভাই জলিল বলেন, আমার ভাইয়ের সাথে একই এলাকার সোবাহানের বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জেরে আমার দুই ভাই, এক ভাবী, ছেলে ও ছেলের বউকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করেছে সোবাহান গংরা। আহত ৫ জনের মধ্যে তিনজনকে খুলনায় পাঠানো হয়েছে। এ ঘটনায় তিনি শনিবার দুপুরে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানান। তিনি অভিযোগ করে বলেন, এলাকায় সোবাহানের বিরুদ্ধে নানা অসামাজিক কর্মকান্ডের অভিযোগ রয়েছে। এছাড়া সোবাহানের ছেলে ফারুক ও জামাই খোকনের বিরুদ্ধে সুন্দরবনে দস্যুতারও অভিযোগ রয়েছে বলেও জানান তিনি। তিনি আরো বলেন, তারা এখন সুন্দরবন ছেড়ে লোকালয়ের বাড়ী ঘরে ডাকাতি করছে। ভয়ে তাদেরকে কেউ কিছু বলতে পারেনা।

এ বিষয়ে সোবাহান হাওলাদার বলেন, দীর্ঘদিন ধরে আমাদের মধ্যে জমি জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জেরে শুক্রবার উভয়পক্ষের মধ্যে মারামারি হয়েছে, এতে দুই পক্ষের লোকজনই আহত হয়েছে বলে দাবী করেছেন তিনি। তিনিসহ তার দুই ছেলেও আহত হয়েছেন বলে জানান তিনি।  

মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ হয়েছে। অভিযোগের তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। 

মোতালেব সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন এর উদ্যোগে মাস্ক বিতরণ অনুষ্ঠিত

মোতালেব সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন এর উদ্যোগে মাস্ক বিতরণ অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:নাগরপুরে মোতালেব সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন এর উদ্যোগে বিভিন্ন শ্রেনীর নাগরিকদের মাঝে মহামারি করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসাবে স্যাজিক্যাল মাস্ক বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

রবিবার,২৮ মার্চ ২০২১ খ্রি.সকাল ১০.০০ টায় নাগরপুর বাজারের প্রধান সড়কে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো.তানভির আহমেদ আলমগীর সাহেব এর নেত্বতে মাস্ক বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। মাস্ক বিতরণ কার্যক্রমে উপস্হিত ছিলেন-পশু চিকিৎসক মো.ইলিয়াছ আহমেদ,সমাজকর্মী মো.রাকিবুল ইসলাম সহ অত্র প্রতিষ্ঠানে বিভিন্ন পর্যায়ের নেত্ববৃন্দ।

শৈলকূপায় ফায়ার সার্ভিসের কর্মীদের উপর গ্রামবাসীর হামলা ও গাড়ি ভাংচুর

শৈলকূপায় ফায়ার সার্ভিসের কর্মীদের উপর গ্রামবাসীর হামলা ও গাড়ি ভাংচুর


ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের শৈলকূপায় ফায়ার সার্ভিসের কর্মীদের উপর হামলার ঘটনা ঘটেছে। শনিবার রাতে উপজেলার হাকিমপুর ইউনিয়নের চামটাইলপাড়া গ্রামে এলাকাবাসী এ হামলার ঘটনা ঘটায়। হামলায় ফায়ার সার্ভিসের ৩ কর্মী আহত হয়। আহতদের মধ্যে ১ জনকে শৈলকূপা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ফায়ার সার্ভিসের কর্মীরা জানায়, হাকিমপুর ইউনিয়নের চামটাইলপাড়া গ্রামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। রাত ৮. ৫৫ মিনিটের সময় ফোন আসলে শৈলকুপা ফায়ার স্টেশন থেকে চামটাইলপাড়া ঘটনাস্থলে পৌঁছাতে মাত্র ১১ মিনিট সময় লাগে। এরপরও গ্রামবাসী ঘটনাস্থলে পৌঁছানোর সাথে সাথে তাদের উপর হামলা করে। ভাংচুর করে ফায়ার সার্ভিসের গাড়ি। এসময় গ্রামবাসীর বাঁশের লাঠির আঘাতে ফায়ার সার্ভিসের কর্মী রফিক ও রাকিবসহ ৩ জন আহত হয়। ফায়ার কর্মীরা আরো জানায়, গ্রামবাসীর অভিযোগ ফায়ার সার্ভিসের কর্মীরা দেরিতে পৌঁছেছে। অথচ শৈলকুপার রাস্তা-ঘাট খারাপ তারপরও আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছি। আমাদের কাছে ফোন আসার ১১ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌছেছি, গাড়ি থেকে নামার সাথে সাথে আমরা তাদের  হামলার স্বীকার হই । হামলায় আহত রফিক কে শৈলকূপা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

বাংলাদেশ ও ভারত দুই দেশের প্রধানমন্ত্রী বৈঠকে ৫ সমঝোতা স্মারক সই

বাংলাদেশ ও ভারত দুই দেশের প্রধানমন্ত্রী বৈঠকে ৫ সমঝোতা স্মারক সই

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক শেষ হয়েছে। শনিবার বিকেলে ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই শীর্ষ বৈঠকে পাঁচটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

দুই প্রতিবেশি দেশের বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে এই পাঁচটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।দুর্যোগ দমনে সহযোগিতা, ব্যবসা-বাণিজ্য বিকাশে অশুল্ক বাধা দূরের পদক্ষেপ, দুই দেশের জাতীয় ক্যাডেট কোরের মধ্যে সহযোগিতা বিনিময়, তথ্য যোগাযোগ ও রাজশাহীতে খেলার মাঠ বিষয়ে দুই প্রকল্প বাস্তবায়নে সমঝোতা স্মারকগুলো সই হয়।

দ্বিপক্ষীয় বৈঠক শুরুর আগে দুই সরকার প্রধানের মধ্যে একান্ত বৈঠক হয়।এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাইগার গেটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানান।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আয়োজনে অংশ নিতে দু'দিনের সফরে শুক্রবার ঢাকায় আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।