বাংলাদেশ সেনাবাহিনীকে ১৫ টি ঘোড়া দিল ভারত

বাংলাদেশ সেনাবাহিনীকে  ১৫ টি ঘোড়া দিল ভারত

মোঃ ফজলুর রহমান শার্শা প্রতিনিধি:বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণ প্রাপ্ত ১৫ টি ঘোড়া উপহার দিল ভারত। ভারতের পেট্রাপোল হয়ে বেনাপোল চেকপোস্টে ঘোড়াগুলি হস্তান্তর করা হয়।রবিবার(৪ এপ্রিল) দুপুরের দিকে ভারতীয় সেনাবাহিনী আনুষ্ঠানিক ভাবে ঘোড়াগুলি হস্তান্তর করে বাংলাদেশ সেনাবাহিনী'র কাছে।
.
ঘোড়াগুলি হস্তান্তর কালীন সময় সেখানে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন,যশোর সেনানিবাসের কর্ণেল আনোয়ার হোসেন ও ভারতের পক্ষে ছিলেন কলকাতার আর ভিসি ইউনিটের লে. কর্ণেল আরকে সাজেত।
এ ব্যাপারে যশোর ৪৯, বিজিবি'র বেনাপোল আইসিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুল আওয়াল জানান, ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার হিসেবে ১৫টি প্রশিক্ষণ প্রাপ্ত ঘোড়া উপহার দিয়েছে।
.
বেনাপোল চেকপোস্ট থেকে এসব ঘোড়া ঢাকার সাভার সেনানিবাসে নিয়ে যাওয়ার জন্য সেনাবাহিনীর সদস্যরা এসেছে। সেনাবাহিনী'র ট্রাকে করে ঘোড়া গুলি ঢাকা নিয়ে যাওয়া হবে।উল্লেখ্য,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে উপহার হিসেবে ভারত সরকার বাংলাদেশকে ১০৯ টি অ্যাম্বুলেন্স দেওয়ার সিদ্ধান্ত নেয়। গত ২২ মার্চ উপহারের প্রথম অ্যাম্বুলেন্সটি এসে পৌছে বাংলাদেশে।

রাণীশংকৈলে আগুনে পুড়ে যায় পরিবারগুলোকে সহায়তা দিলেন ডিসি

রাণীশংকৈলে আগুনে পুড়ে যায় পরিবারগুলোকে সহায়তা দিলেন ডিসি

কলিন চন্দ্র (ইতু) রায়,ঠাকুরগাঁও প্রতিনিধি।।ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ বাজারে সম্প্রতি আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ১১টি দোকান মালিক ও রাতোরে বাড়ি পুড়ে যাওয়া ১ জনসহ মোট ১২ জনকে ২ বান্ডিল করে টিন ও নগদ ৬ হাজার টাকা করে সহায়তা দিলেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম।
জানা যায়, রবিবার ৪ মার্চ সকালে নেকমরদ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে  জেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে এ সহায়তা প্রদান করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির ষ্টিভ,  সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা,  পিআইও স্যামুয়েল মার্ডি, ওসি(তদন্ত)আব্দুল লতিফ শেখ,সংশ্লিষ্ট  ইউনিয়ন চেয়ারম্যান এনামুল হক, রাতোর ইউপি চেয়ারম্যান আব্দুররহিম ও সাংবাদিকরা ।
প্রসঙ্গত: গত ২৭ মার্চ রাতে নেকমরদ বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লেগে ১১ টি দোকান ঘর পুড়ে যায় এবং একই রাতে রাতোরে ইউনিয়নে ১ টি বাড়িও পুড়ে যায়। এতে  বাড়ির মালিকসহ ১১ জন দোকানদার ব্যাপক ক্ষতির শিকার হন।

মুক্তিযোদ্ধা হামিদুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ

মুক্তিযোদ্ধা হামিদুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: বড়লেখা থানার সাবেক ওসি এখন উনি মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ  জনাব মোঃ ইয়াছিনুল হক এর পিতা  বীর মুক্তিযোদ্ধা জনাব হামিদুল হক সাহেব এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। বড়লেখা ও জুড়ী উপজেলার করোনা লাশ দাফন কারি সেচ্ছাসেবী টিম ফর কোভিড ডেথ টিমের সকল সহ যোদ্ধাদের পক্ষ থেকে উনার  মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। মহান আল্লাহ্ তায়ালা  উনাকে জান্নাত বাসী করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।টিম লিডার মোঃ শাহাব উদ্দীন।

বড়লেখায় করোনা ভাইরাস প্রতিরোধে বিনামূল্যে প্রশাসনের মাস্ক বিতরণ

বড়লেখায় করোনা ভাইরাস প্রতিরোধে বিনামূল্যে প্রশাসনের মাস্ক বিতরণ
বড়লেখায় করোনা ভাইরাস প্রতিরোধে বিনামূল্যে প্রশাসনের মাস্ক বিতরণ

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় করোনা ভাইরাস ১৯ এর দ্বিতীয় ঢেউ এর কারণে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার ও অন্যান্য স্বাস্থ্য বিধি নিশ্চিতকল্পে বড়লেখা উপজেলার প্রশাসক মহোদয়ের নির্দেশক্রমে বড়লেখায় করোনা ভাইরাস কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধে ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে জনসচেতনতা মূলক কর্মসূচি পালন করছে।

বড়লেখা থানা পুলিশের সেকেন্ড অফিসার প্রভাকর রায়ের নেতৃত্বে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে সাধারণ পথযাত্রী ও বিভিন্ন যানবাহনের যাত্রীদের কে বিনামূল্যে মাস্ক পরিধান করে দেন এবং মাস্কের শতভাগ নিশ্চিত করতে জনসচেতনতা মূলক প্রচারণা চালানো হয়।

বড়লেখায় করোনা ভাইরাস বিস্তার রোধে হাত ধুয়া কর্মসূচি

বড়লেখায় করোনা ভাইরাস বিস্তার রোধে হাত ধুয়া কর্মসূচি

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখায় দেশব্যাপী করোনা ভাইরাস কোভিড-১৯ এর সংক্রমণ বৃদ্ধি পাওয়া এবং এর বিস্তার রোধে বড়লেখা পৌরশহরে আগত জনসাধারণের জন্য হাত ধুয়া কর্মসূচির শুভ সূচনা করেন  বড়লেখা পৌরসভার সুযোগ্য মেয়র জনাব আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী। 

এসময় আরো উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র-২ ও ৮নং ওয়ার্ড কাউন্সিলর জনাব রেহান পারভেজ রিপন, পৌর কাউন্সিলর জনাব কবির আহমদ, জনাব জাহিদ হাসান, জনাব আবুল হাশিম স্বপন প্রমুখ।

বাংলাদেশ জাতীয় সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুতে এমপি নাসির উদ্দিনের শোক

বাংলাদেশ জাতীয় সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুতে এমপি নাসির উদ্দিনের শোক

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ জাতীয় সংসদের ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন  যশোর -২ (চৌগাছা -ঝিকরগাছা) আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) অধ্যাপক ডাক্তার মোঃনাসির উদ্দিন।
আজ এক শোকবার্তায় তিনি সংসদ সদস্য আসলামুল হকের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।
উল্লেখ্য, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক রবিবার বেলা ১২টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বাংলাদেশ জাতীয় সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

বাংলাদেশ জাতীয় সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: বাংলাদেশ জাতীয় সংসদের ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, এমপি।
আজ এক শোকবার্তায় মন্ত্রী প্রয়াত আসলামুল হকের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।
উল্লেখ্য, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক রবিবার বেলা ১২টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মেহেরপুরে বৈশাখের আগমনে প্রথম ঝড় ও বজ্র-বৃষ্টি

মেহেরপুরে বৈশাখের আগমনে প্রথম ঝড় ও বজ্র-বৃষ্টি

তানভীর আহম্মেদ মেহেরপুর প্রতিনিধি: আজ বিকেল থেকে আকাশ মেঘাচ্ছন্ন ও ঝড় শুরু হয়। সন্ধ্যার পরপরই ঝড়ের পাশাপাশি  বৃষ্টি এবং বজ্রপাত হয়। ফলে বিদ্যুত ব্যবস্থা বন্ধ হয়ে যায়। ঝড়ের কারণে গাংনী উপজেলার বিভিন্ন এলাকার গাছের কিছু ডালপালা ভেঙ্গে পড়ে। তবে কােন হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে আজ বিকেল থেকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিদ্যুত ব্যবস্থা বন্ধ থাকায় রােগীদের কষ্ট শিকার হতে হয়েছে।জেনেরেটর থাকা সত্তেও তা চালানো হইনি।

মেহেরপুর জেলা পুলিশ এর মাস্ক বিতরণ ও প্রচার অভিযান

মেহেরপুর জেলা পুলিশ এর মাস্ক বিতরণ ও প্রচার অভিযান
মেহেরপুর জেলা পুলিশ এর মাস্ক বিতরণ ও প্রচার অভিযান
তানভীর আহমেদ, মেহেরপুর প্রতিনিধি: করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মেহেরপুর জেলা পুলিশের উদ্যোগে প্রচার অভিযান পরিচালনা করা হয়েছে।

 আজ মেহেরপুর শহরের বিভিন্ন এলাকায় প্রচারণা চালানো হয়।  জেলা পুলিশের সদস্যরা মেহেরপুর শহরের হোটেল বাজার এলাকা থেকে শুরু করে কলেজ মোড়, বড়বাজার এলাকাসহ শহরের প্রধান প্রধান সড়কগুলোতে জনসচেতনতামূলক প্রচারণা চালায়। এসময় মাস্ক বিহীন বাইরে না আসার আহ্বান জানানো হয়।

পটিয়ার কথা কচুয়াই মাদ্রাসা ও এতিম খানার গেইট নির্মাণে জেলা প্রশাসকের কাছে আবেদন

পটিয়ার কথা  কচুয়াই মাদ্রাসা  ও এতিম খানার গেইট  নির্মাণে জেলা প্রশাসকের কাছে আবেদন

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ- চট্টগ্রামের পটিয়া কথা কচুয়াই মফিজ খান সড়ক সন্মুখে লেওয়া-ই আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা ও এতিমখানার গেইট নির্মাণ করার আবেদন জানিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে মাদ্রাসার প্রতিষ্টাতা সভাপতি আবদুল আলম  গত ১৭ ফেব্রুয়ারী 

লিখিত অভিযোগ দায়ের করেছে। জেলা প্রশাসক কোড নং ৩৯৬ মুলে  বিধি মোতাবেক পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্যাবস্তা নেওয়ার নির্দেশ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি সহকারী কমিশনার ভুমি (পটিয়া) গত ২৪ ফেব্রুয়ারী খাতা নং ২৮৯ মুলে পটিয়া সার্ভেয়ার জায়গাটি পরিদর্শন পুর্বক রিপোর্ট দেওয়ার নির্দেশ দেন বলে অভিযোগকারী আবদুল আলম ফকির জানান। সুএে জানাযায় দীর্ঘদিন ধরে উক্ত মাদ্রাসা গেইট ভাংচুর করে গত কয়েক বছর ধরে ৪/৫ বার।মাদ্রাসাটি চেনার এবং  জনগণের সুবিধার্থে মাদ্রাসার গেইট টি জরুরি মনে করেন এলাকার লোকজন। আবদুল আলম ফকির জানান, মাদ্রাসা টি ছিনতে মুলত মহাসড়ক এর সাথে লাগােয়া  মফিজ খান সড়কে মাদ্রাসার গেইট প্রয়োজন ১৯৮৫ সাল থেকে গেইট ছিল এক সংঘবদ্ধ কুচক্রী মহল মাদ্রাসার গেইট অপসারণ করতে তৎপরতা চালিয়ে আসছে। আবদুল আলম ফকির এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় ধর্ম মন্রী এবং পটিয়ার এমপি জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরীর সুদৃষ্টি কামনা করেছেন।

চিরিরবন্দরে লোহার খনির খনন কাজের উদ্বোধন

চিরিরবন্দরে লোহার খনির খনন কাজের উদ্বোধন


মো. মিজানুর রহমান মিজান,  চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের চিরিরবন্দরে একটি নতুন লোহার খনি পাওয়ার সম্ভাবনা দেখা দেয়ায় বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপ অধিদফতর (জিএসবি) সম্ভাব্য খনির অবস্থান চিহ্নিত করে খনন কাজ শুরু করেছে। 

গতকাল ২ এপ্রিল শুক্রবার বিকেল সাড়ে ৩ টায় বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপ অধিদপ্তর (জিএসবি'র) মহাপরিচালক যুগ্নসচিব ড. মো. শের আলী খনন কাজের উদ্বোধন করেন। এ সময় কূপ খনন কাজের দলপ্রধান হিসেবে উপ-পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মো. মাসুম রানা, উপ-পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মোঃ মিনহাজুল ইসলাম, সহকারী পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মোঃ নাজমুল হোসেন খান, সহকারী পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মঞ্জুর আহমেদ এলাহী, সহকারী পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মো. রোকনুজ্জামান, চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা, সহকারী কমিশনার (ভূমি) ইরতিজা হাসান, থানার কর্মকর্তা ইনচার্জ (তদন্ত) রইস উদ্দিনসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, স্থানীয় ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার পুনট্ট্রি ইউনিয়নের কেশবপুর মৌজায় জনৈক কেবার মোল্লার জমিতে এ খনি চিহ্নিত করেছে জিএসবি। প্রথম তিন মাস কূপ খনন করে খনিজ সম্পদের অনুসন্ধান কাজ চলবে। নতুন খনিতে লোহার কাঁচামাল আকরের পুরুত্ব অনেক বেশি হওয়ায় লোহার সঙ্গে তামাসহ অন্যান্য মূল্যবান সম্পদ পাওয়ার আশাও করছেন তারা। খনন কাজের জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ ইতোমধ্যে নিয়ে আসা হয়েছে। এলাকাটিকে সংরক্ষিত হিসেবে ঘোষনা করে সাইনবোর্ডও লাগানো হয়েছে।

পিরোজপুরে প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির ১০ কর্মকর্তার পদত্যাগ

পিরোজপুরে প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির ১০ কর্মকর্তার পদত্যাগ

মিঠুন কুমার রাজ, পিরোজপুর প্রতিনিধিঃ সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে গঠনতন্ত্র লংঘন করে কার্যক্রম পরিচালনা করার অভিযোগ ওঠায় পিরোজপুর প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটি থেকে ১০ জন কর্মকর্তা পদত্যাগ করেছেন। শনিবার সন্ধ্যায় ও রাতে দু'দফায় পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি মুনিরুজ্জামান নাসিম আলীর কাছে ১০ জনের পদত্যাগ পত্র জমা দেওয়া হয়। এর মধ্যে একজন ব্যক্তিগত কারনে পদত্যাগের কথা উল্ল্যেখ করেন।
পদত্যাগকারীরা হলেন কার্যনির্বাহী পরিষদ-২০২০ এর সহ-সভাপতি শিরিনা আফরোজ (কালেরকন্ঠ ও একুশে টিভি), যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক ( সময় টিভি), কোষাধ্যক্ষ হাসিবুল ইসলাম হাসান ( বিডি নিউজ ২৪.কম), তথ্য-প্রযুক্তি ও প্রকাশনা সম্পাদক মো: তামিম সরদার (ইনডিপেনডেন্ট টিভি), ক্রীড়া সম্পাদক রেজওয়ান ইসলাম সাজন (সাপ্তাহিক বলেশ^র),নির্বাহী সদস্য মাহমুদ হোসেন শুকুর (বাংলাদেশ বেতার  ও ইউএসবি), নির্বাহী সদস্য জাহাঙ্গীর হোসেন নান্না (সাপ্তাহিক বলেশ^র), নির্বাহী সদস্য ইমাম হোসেন মাসুদ (বাংলা টিভি), নির্বাহী সদস্য মাহমুদুর রহমান মাসুদ ( দৈনিক মানবজমিন), নির্বাহী সদস্য এসএম তানভীর আহমেদ (দৈনিক বাংলাদেশ প্রতিদিন)। 
পদত্যাগ পত্রে উল্ল্যেখ করা হয় , পিরোজপুর প্রেসক্লাব দীর্ঘদিন যাবত সুনামের সহিত প্রেসক্লাবের নিজস্ব গঠনতন্ত্র অনুযায়ী পরিচালিত হয়ে আসছিল। কিন্তু বর্তমান কমিটির সভাপতি, সম্পাদকসহ কয়েকজন নিজেদের খেয়াল খুশি মতো গঠনতন্ত্রের বিধি অনুযায়ী  বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের আয়োজন করেনি। এ বছরের ১৫ জানুয়ারী বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে। এছাড়াও প্রেসক্লাব পরিচালনায় নানা রকম গঠনতন্ত্র বিরোধী কাজ করে আসছেন তারা। এ বিষয়ে বার বার আপত্তি জানিয়ে আসছে প্রেসক্লাবের সাধারণ সদস্যরা। এসব গঠনতন্ত্র বিরোধী কার্যক্রমের দায়ভার নিতে রাজি নয় বলে পদত্যাগ পত্রে উল্লেখ্য করে সংগঠনের কার্যনির্বাহী কমিটি থেকে পদত্যাগ করেন এ কর্মকর্তারা। এর মধ্যে ৯ জন কর্মকর্তা একযোগে সন্ধ্যায় তাদের পদত্যাগ পত্র জমা দেয়। রাতে ব্যক্তিগত কারন দেখিয়ে পদত্যাগ পত্র জমা দেন সহ-সভাপতি শিরিনা আফরোজ।

থাকতে চাই স্বাধীন পরাধীনের মাঝামাঝি স্থানে

থাকতে চাই স্বাধীন পরাধীনের মাঝামাঝি স্থানে


 ইত্তেহাদ: আকাশের বুকে এক অর্ধচাঁদ আত্মপ্রশান্তির জন্য রোজরোজ দুয়েক ফোটা আলো দিয়ে যায়
বিষাধের রন্ধ্র ভরে তারকার সাথে আড্ডার আসর জমায়
কিঞ্চিৎ সুখের আশায় কোকিল ওড়ে বসন্তের খোলা আকাশের কোণে নিজের সহায় সম্বল জোগাড় করাতে ব্যস্ত হরিণ দৌঁড়ে বনে বনে।সবই জীবনের সুখপ্রাপ্তির  অদম্য প্রয়াস।

 দুর্দিন ভুলতে সুরাইয়ারা গানের আসর বসালো,পরীর নয়নজুড়ানো নৃত্য 
সুখের সময় তরান্বিত করতে ঘুমোট বাধা আকাশ হয়ে যায় মিলনতীর্থ
বিন্দু থেকে সিন্ধু হয়ে যায়,সিন্ধু আবার বনে বিন্দুতে
তনয় তনয়ার জুটি,সুখ শান্তির খুটি, আবার বনে শূন্যতে।

সবই বারংবার আসে ফিরে, সবাই খোঁজে প্রত্যাবর্তন।

অশান্তির কারণে শান্তির সৃষ্টি, আবার শান্তির কারণেই অশান্তির
সন্ধি হয় তাতে আবার থাকে দুরভিসন্ধি, দুরভিসন্ধির ভেতর অস্তিত্ব থাকেনা সন্ধির
প্রগাঢ় ভালোবাসায় নেমে রক্তিম সন্ধ্যা,কিন্তু বিদ্বেষে নামেনা সন্ধ্যা কভু
ক্ষমতার অস্তিত্ব আছে বলে অপপ্রয়োগের সৃষ্টি,দুর্ভেদ্য হৃদয়,আর্তনাদে ভাঙেনা তবু।

সবকিছুই আস্তে আস্তে বিপরীত পথে চালিত হবে,তাই মানুষ খুঁজবে প্রশান্তির কারাবাস। স্বাধীনতার নামে পরাধীনতার বেড়ী গলায় ঝুলিয়ে অন্ধকার কারাগার আমার কাছে বেশ।যেখানে আমি স্বাধীন পরাধীন কিছু বুঝবোনা। ইচ্ছে চলার,স্বাদও জাগবেনা। স্বাধীন তো ছিলামই না তাই পরাধীন শব্দটা আমার জন্য সৃষ্টি হয়নি।আমি থাকতে চাই স্বাধীন পরাধীনের মাঝামাঝি স্থানে।

১ম বিভাগ ফুটবলের ফাইনাল খেলা আজ

১ম বিভাগ ফুটবলের ফাইনাল খেলা আজ

তানভীর আহমেদ, মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুর জেলা ফুটবল মেহেরপুর জেলা ফুটবল এসোসিয়েশনের উদ্যোগে মেহেরপুর স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত বঙ্গবন্ধু জেলা ১ম বিভাগ ফুটবল লীগের স্বপ্নের ফাইনাল অনুষ্ঠিত হচ্ছে আজ। 

দীর্ঘ বিরতির পর এবারই প্রথম জেলাবাসী চ্যাম্পিয়ন রানারআপ দুটি নতুন মুখের দেখা পাবে। ফাইনালে মুখোমুখি হচ্ছে বর্তমান পরাশক্তি পিরোজপুর জনতা ক্লাব এবং ঐতিহ্যবাহী চাঁদবিল শেরেবাংলা ক্লাব। বঙ্গবন্ধু জেলা প্রথম বিভাগ ফুটবল লিগের ফাইনালকে ঘিরে ফুটবল মোদিদের মধ্যে দারুন উত্তেজনা শুরু হয়েছে। পিরোজপুর এবং চাঁদবিল গ্রামে অন্যরকম এক উদ্দীপনা শুরু হয়েছে। গ -গ্রুপ থেকে পিরোজপুর জনতা ক্লাব তাদের প্রথম খেলায় গোভীপুরে সঙ্গে অমীমাংসিত ভাবে খেলা শেষ করলেও পরবর্তীতে টেংরামারি যুব সংঘের বিরুদ্ধে ঘুরে দাঁড়ায় এবং জয়ী হয়ে গ্রুপ রানারআপ হয়ে খেলার কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। 

কোয়ার্টার ফাইনালে পিরোজপুর জনতা ক্লাব আমঝুপি পাবলিক লাইব্রেরী কে পরাজিত করার পর সেমিফাইনালে মুখোমুখি হয় শক্তিশালী রায়পুর জাগরণী ক্লাবের। রায়পুর জাগরণী কে তারা পরাজিত করে প্রথমবারের মতো ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। অপরদিকে চাঁদবিল শেরে বাংলা ক্লাব ঘ- গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে তারা কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে, গ্রুপ পর্বে প্রথম খেলায় চাঁদবিল শেরেবাংলা ক্লাব আশরাপুর জনকল্যান ক্লাবকে এবং গাংনী ফুটবল একাডেমি কে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। কোয়ার্টার ফাইনালে তারা শক্তিশালী সৌখিন যুব সংঘ কে পরাজিত করে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। এসোসিয়েশনের উদ্যোগে মেহেরপুর স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত বঙ্গবন্ধু জেলা ১ম বিভাগ ফুটবল লীগের স্বপ্নের ফাইনাল অনুষ্ঠিত হচ্ছে আজ। 

দীর্ঘ বিরতির পর এবারই প্রথম জেলাবাসী চ্যাম্পিয়ন রানারআপ দুটি নতুন মুখের দেখা পাবে। ফাইনালে মুখোমুখি হচ্ছে বর্তমান পরাশক্তি পিরোজপুর জনতা ক্লাব এবং ঐতিহ্যবাহী চাঁদবিল শেরেবাংলা ক্লাব। বঙ্গবন্ধু জেলা প্রথম বিভাগ ফুটবল লিগের ফাইনালকে ঘিরে ফুটবল মোদিদের মধ্যে দারুন উত্তেজনা শুরু হয়েছে। পিরোজপুর এবং চাঁদবিল গ্রামে অন্যরকম এক উদ্দীপনা শুরু হয়েছে। গ -গ্রুপ থেকে পিরোজপুর জনতা ক্লাব তাদের প্রথম খেলায় গোভীপুরে সঙ্গে অমীমাংসিত ভাবে খেলা শেষ করলেও পরবর্তীতে টেংরামারি যুব সংঘের বিরুদ্ধে ঘুরে দাঁড়ায় এবং জয়ী হয়ে গ্রুপ রানারআপ হয়ে খেলার কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।

সাতক্ষীরায় কলেজ শিক্ষকের ঝুলন্ত লাশ উদ্ধার

সাতক্ষীরায় কলেজ শিক্ষকের ঝুলন্ত লাশ উদ্ধার

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরার কালিগঞ্জে মনিরুজ্জামান বাবলু (৪৬) নামে এক কলেজ শিক্ষক গলায় ফাঁস দেয়া ঝুলন্ত  লাশ উদ্ধার। 

রোববার ৪(এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে কালিগঞ্জের নলতার সেহারা গ্রামে এ ঘটনা ঘটে। তিনি কালিগঞ্জের নলতা ইউনিয়নের সেহারা গ্রামের মৃত ফজর আলি মোল্লার ছেলে ও কাজি আলাউদ্দিন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক।
তার পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, কিছুদিন ধরে মনিরুজ্জামান বাবলু মানসিক রোগে ভুগছিলেন। রবিবার সকালে স্থানীয়রা তাকে তার বাড়ির পাশ্ববর্তী এলাকায় মেহগনি গাছের ডালে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে তার পরিবারকে খবর দেন। পরে কালিগঞ্জ থানা পুলিশকে খবর দিলে এসআই গোবিন্দ আকর্ষণের নেতৃত্বে পুলিশ এসে লাশ উদ্ধার করেন।
কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন এ ঘটানার সত্যতা নিশ্চিত করে বলেন, মনিরুজ্জামান বাবলু একজন মানসিক রুগী ছিলেন বলে স্থানীয়রা ও তার পরিবারের পক্ষ থেকে দাবি করছেন। ঘটনাস্থল থেকে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছেন।

কাহারোলে হাতিশা হরি মন্দিরের নির্মাণ কাজের উদ্বোধন করলেন মনোরঞ্জন শীল গোপাল এমপি

কাহারোলে হাতিশা হরি মন্দিরের নির্মাণ কাজের  উদ্বোধন করলেন মনোরঞ্জন শীল গোপাল এমপি
কাহারোলে হাতিশা হরি মন্দিরের নির্মাণ কাজের  উদ্বোধন করলেন মনোরঞ্জন শীল গোপাল এমপি

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধিঃ
॥- দিনাজপুর কাহারোল উপজেলায় হাতিশা শ্রীশ্রী গৌরাঙ্গ আশ্রমে হরি মন্দিরের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।
কাহারোল উপজেলার মুুকুন্দপুর ইউনিয়নে হাতিশা শ্রীশ্রী গৌরাঙ্গ আশ্রমে হরি মন্দিরের নির্মাণ কাজের উদ্বোধন করেন কাজের দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, সাধারন সম্পাদক মো. হাফিজুল ইসলাম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেব নাথ, সাধারন সম্পাদক সুকুমার রায়, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক লতিফ হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এদিকে কাহারোল কাহারোল উপজেলার তারগাঁ ইউনিয়নে কৈ-নগর গীতা চর্চা কেন্দ্রে ৭তম বিশ্ব শান্তি কল্পে গীতা যজ্ঞানুষ্ঠানে বক্তব্য রাখেন এমপি গোপাল

স্বাস্থ্য-স্বরাষ্ট্র ও খাদ্যমন্ত্রীর পদত্যাগ চায় জনগন : মোমিন মেহেদী

স্বাস্থ্য-স্বরাষ্ট্র ও খাদ্যমন্ত্রীর পদত্যাগ চায় জনগন : মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তি: নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, লকডাউন নয়; করোনা মোকাবেলায় ব্যর্থ স্বাস্থ্য-স্বরাষ্ট্র ও খাদ্যমন্ত্রীর পদত্যাগ চায় জনগন।

৪ এপ্রিল বিকেল ৩ দ্রব্যমূল্যর দাম না কমিয়ে উল্টো লকডাউনের ফাঁদে ফেলে অর্থনীতি ধ্বংসের চক্রান্ত রুখে দেয়ার দাবিতে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। এসময় তিনি আরো বলেন, নাগরিক জীবনে নির্মমতা-অসমতা ব্যতিত ৩ মন্ত্রী সহ অধিকাংশ মন্ত্রীই আর কিছু দিতে পারে নি। এই ব্যর্থরা নিজেরা তো পদত্যাগ করছেই না, দাবি তুললেও মামলা-হামলা করে স্তব্ধ করার চেষ্টা চালাচ্ছে। আর কোন শিক্ষক-চাকুরীজীবী-ব্যবসায়ী যদি আত্মহত্যা করে তাহলে লকডাউন ভেঙ্গে গণধোলাই দেয়া হবে ব্যর্থ মন্ত্রী-এমপিদেরকে।

সভায় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সহ-সাংগঠনিক সম্পাদক হাসিনা চৌধুরী প্রমুখ।

লোহাগড়ায় লকডাউনের কথা শুনে কাঁচা বাজারে মানুষের ঢল

লোহাগড়ায় লকডাউনের কথা শুনে কাঁচা বাজারে মানুষের ঢল

মোঃ আজিজুর রহমান বিশ্বাস, স্টাফ রিপোর্টার নড়াইল: বাজার মনিটরিং করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী ভূমি কমিশনার।সোমবার (৫ এপ্রিল) থেকে সরকার ঘোষিত এক সপ্তাহর লকডাউনের খবর ছড়িয়ে পড়লে নড়াইলের লোহাগড়া বাজারে বাড়তি দামেই বিক্রি হচ্ছে বেশির ভাগ নিত্য পণ্য ।

 সরকারি ভাবে তেলের মূল্য নির্ধারণ করা হলেও বাজারে তার কোন প্রভাব পড়ে নাই।আগের দামে বিক্রি হচ্ছে সয়াবিন তেল। চালের দাম কমে নাই। তেল ও চাল ছাড়াও নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়েই চলেছে। এক কথায়, লাগামহীন নিত্য পণ্যের দাম । 

লোহাগড়া ও লক্ষ্মীপাশা বাজার  ঘুরে জানা গেছে , চড়া দামে বিক্রি হচ্ছে বেশির ভাগ নিত্য পণ্য । কোন নিয়ন্ত্রণ নেই পণ্য মূল্য নির্ধারণে । সরকারী ভাবে বাজারে মূল্য নির্ধারণে মনিটরিং করা হলে সেটা মানা হচ্ছে না। 

নিত্য পণ্যের বাজারে কোন নিয়ন্ত্রন না থাকায় পাইকারি ও খুচরা দোকানীরা ইচ্ছা মতো নিত্য পণ্য বেচাকেনা করছে।সবচেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে ভোজ্য তেল , চাল, চিনি,আটা । এতে করে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষজন।

 এতে করে সাধারণ মানুষের দূখ-কষ্ট দিনের পর দিন বাড়ছে বলে মনে করা হচ্ছে। এদিকে ৪ এপ্রিল রবিবার লোহাগড়া বাজারের নিত্যপণ্যের দাম মনিটরিং করতে যান লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা,রোসলিনা পারভিন, এবং সহকারী ভূমি কমিশনার রাখি ব্যানার্জি, এসময় নিবার্হী কর্মকর্তা রোসলিনা পারভিন লোহাগড়া বাজারে মাস্ক বিতরণ করেন।

ঝালকাঠিতে হঠাৎ করে লবনাক্ত সুগন্ধা-বিষখালির মিঠা পানি!

ঝালকাঠিতে হঠাৎ করে লবনাক্ত সুগন্ধা-বিষখালির মিঠা পানি!

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠির উপর দিয়ে বয়ে গেছে সুগন্ধা ও বিষখালি নদী। হঠাৎ করে লবনাক্ত হয়ে গেছে এ নদীর পানি। গত ৩০ মার্চ থেকে পূর্নিমার জোয়ারের পানি আসার পর থেকেই পানি লবনাক্ত অনুভব করেন বিষখালি তীরবর্তী মানুষ। হঠাৎ করে নদীর পানি লবন হওয়ার বিষয়টি চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ফসল হানির শঙ্কায় কৃষকরা। কিন্তু কিভাবে পানি লবন হলো তা নিয়ে অনেকেই ভাবনায় পড়ে গেছে। কেননা এ নদী থেকে সাগর অনেক দুরে আর জোয়ার ভাটা খুব কম সময়ে হয়ে যায়। যেখানে দক্ষিনাঞ্চল থেকে পানি আসা খুবই কষ্টকর। স্থানীয়রা জানান, এই প্রথম বিষখালির নদীর পানিতে লবন দেখা দিয়েছে। তবে কতটা মঙ্গল বা অমঙ্গল বয়ে এনেছে তা সবারই অজানা। কারণ বিষখালি নদী থেকে সাগর অনেক দূরে। এত বছরে নোনা পানি আসেনি। কিন্তু হঠাৎ করেই লবন দেখা দিল পানিতে যা ভাববার বিষয়। এ পানি বেশিদিন স্থায়ী হবে কিনা তা নিয়েও সংসয় তৈরি হয়েছে। এদিকে পানিতে বেশি পরিমান লবন দেখা দিলে মানুষের জীবনযাপনে অসুবিধা দেখা দিতে পারে বলে মনে করছেন নদী তীরবর্তী বাসিন্দারা। বিষখালিন নদী তীরের বাসিন্দা মাওলানা আল-আমীন জানান, আমি মানুষের কাছ থেকে শুনে নিজেই নদীর পানি পান করে দেখি পানি লবনাক্ত, হঠাৎ কেনো পানি লবনাক্ত একমাত্র আল্লাহ ভালো জানেন। নদীরপাড়ের বাসিন্দা রুবেল ফকির বলেন, আমরা এর আগে নদীতে গোসল করতাম হঠাৎ লবনাক্ত হওয়ায় গোসল করলে শরীর কেমন জানি লাগে। এছাড়াও এলাকার মুরব্বিরা জানান, নদীতে পানি লবনাক্ত হওয়ায় কৃষির জন্য মারাত্মক ক্ষতি হতে পারে। উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, জোয়ারে সমূদ্রের লবনাক্ত পানি প্রবেশ করতে পারে, তবে এ পানি আবার চলে গেলে ফসলের কোন সমস্যা হবে না।

রাজাপুরে জেলেদের সাঁতার প্রতিযোগীতা অনুষ্ঠিত

রাজাপুরে জেলেদের সাঁতার প্রতিযোগীতা অনুষ্ঠিত

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠির রাজাপুরে জাটকা সংরক্ষন সপ্তাহ উপলক্ষে জেলেদের সাঁতার প্রতিযোগীতা অুনষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদের পুকুরে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এর আগে উপজেলা চত্ত¡রে জাটকা সংরক্ষন সপ্তাহ উপলক্ষে র‌্যালিও বের করা হয়। এ প্রতিযোগীতা মোট ১৮ জন জেলে অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করেন জেলে রাকিব হোসেন, দ্বিতীয় হন জেলে হাসান মিয়া ও তৃতীয় স্থান অর্জন করেন সুমন হোসেন। বিজয়ী জেলেদের মাঝে পুরষ্কার তুলে দেন এবং জাটকা সংরক্ষন সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান। জাটকা সংরক্ষন সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটি আয়োজিত এ অনুষ্ঠানে ইউএনও মোক্তার হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন এসিল্যান্ড অনুজা মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু ও উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন প্রমুখ।

নওগাঁর মাহাদেবপুরে নবম শ্রনীর ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে আটক-১

নওগাঁর মাহাদেবপুরে নবম শ্রনীর ছাত্রীকে  অপহরণ ও ধর্ষণের অভিযোগে আটক-১

রহমতউল্লাহ ,নওগাঁ  প্রতিনিধি:নওগাঁ জেলার মহাদেবপু উপজেলায়  নবম শ্রেনীর এক ছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ উঠেছে।অপহরণের ১৫ ঘণ্টা পর শনিবার ৩ এপ্রিল  দুপুর ২টার দিকে উপজেলার নাটশাল গ্রাম থেকে স্কুলছাত্রীকে উদ্ধার করাহয়।

 রাকিব হাসান (২১) নামে এক অভিযুক্ত যুবককে আটক করেছে থানা পুলিশ।আজ ৪ এপ্রিল, রবিবার সকালে মেডিকেল  পরীক্ষার জন্য ভিকটিমকে নওগাঁ সদর হাসপাতালে প্রেরণ করা হয়।এর আগে শুক্রবার রাতে মহাদেবপুর সদর ইউনিয়নের অলংকারপুর গ্রাম থেকে তাকে অপহরণ করা হয় বলে দাবি করেছেন ছাত্রীর বাবা। রাকিব উপজেলার শিবরামপুর গ্রামের গোলাম মোস্তফার ছেলে 

এ ঘটনায় ওই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে তিনজনকে আসামি করে মহাদেবপুর থানায় 'নারী ও শিশু নির্যাতন দমন আইনে' একটি মামলা দায়ের করেন।নির্যাতনের শিকার স্কুলছাত্রীর বাবা বলেন, মেয়ে স্কুল ও প্রাইভেট থেকে আসা-যাওয়ার পথে রাকিব হাসান প্রায়ই উত্ত্যক্ত করত।বিষয়টি নিয়ে রাকিবকে একাধিকবার সতর্কও করা হয়েছিল। 

গত শুক্রবার রাত ১১টার দিকে প্রতিবেশীর বাড়ি থেকে বাসায় ফেরার পথে রাকিব ও তার লোকজন মেয়েকে অপহরণ করে নিয়ে যায়। পরে উপজেলার নাটশাল গ্রামের আবদুল মান্নানের বাড়িতে আটকে রেখে মেয়েকে ধর্ষণ করে রাকিব।এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা মহাদেবপুর থানার (এস আই) এমদাদ আলীর নেতৃত্বে নাটশাল এলাকায় অভিযান চালিয়ে মেয়েকে উদ্ধার এবং রাকিবকে গ্রেফতার করা হয় বলে  জানান।মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ বলেন, ‌'আটক রাকিবকে শনিবার বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পোরশায় করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় উপজেলা প্রশাসনের মাস্ক ও সাবান বিতরণ

পোরশায় করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায়  উপজেলা প্রশাসনের মাস্ক  ও সাবান বিতরণ

মোঃ রাকিব উপজেলা প্রতিনিধি পোরশা (নওগাঁ)নওগাঁর পোরশায় করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনসচেতনার লক্ষে উপজেলার নিতপুরে রাস্তঘাট ও বিভিন্ন দোকানপাটে থাকা লোকজনদের মাঝে মাস্ক ও সাবান বিতরণ করেছে উপজেলা প্রশাসন। 

রবিবার (০৪ এপ্রিল) বেলা 11টার সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ শাহ্ মনজুর মোরশেদ চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হামিদ রেজার নেতৃত্ব মাস্ক  ও সাবান  বিতরণ  করা হয়। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোঃ কাজিবুল ইসলাম, নিতপুর ইউপি চেয়ারম্যান শাহ মোঃ আবুল কালাম চৌধুরী,  উপ-সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর জনাব মিলন কুমার, বীর মুক্তিযোদ্ধা ইউনূস আলী,উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল হাই, সাংবাদিক, ব্যবসায়ী প্রতিনিধি, আনসার সদস্যসহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ অংশগ্রহণ করেন। 

এসময় মাইকিং করে জনগণকে স্বাস্থ্য বিধি মেনে চলা ও মাস্ক পরিধানের জন্য অনুরোধ করা হয়। পাশাপাশি  করোনা মোকাবেলায় সরকারি নেওয়া সকল পদক্ষেপ তথা বিধিবিধান মেনে চলার আহ্বান জানানো হয়।

টাকা নেওয়ার ভিডিও দেখে যা বললেন নারী উদ্যোক্তা

টাকা নেওয়ার ভিডিও দেখে যা বললেন নারী উদ্যোক্তা

সম্রাট হোসেন , ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহের বিভিন্ন ইউনিয়নে গবাদি পশু পালনকারীদের প্রণোদনার টাকা দেওয়া হচ্ছে। প্রথম দফায় টাকা বিতরণ শেষে এখন দ্বিতীয় দফার তালিকা করা হচ্ছে। এই তালিকায় নাম লেখাতে এখন টাকা দিতে হচ্ছে। প্রকাশ্যে টাকা নেওয়ার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের এক নারী উদ্যোক্তা আবেদনকারীদের কাছ থেকে ৫০ থেকে ২০ টাকা করে গ্রহন করছেন। তবে ওই নারী উদ্যোক্তা জানান, তিনি কারো কাছ থেকে জোর করে টাকা নিচ্ছেন না। খুশি হয়ে ১০/২০ টাকা করে দিচ্ছেন। কারণ একজন খামারির সব কাগজ ঠিক করা হচ্ছে ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে। তাই ভিডিওটি সত্য কোন বার্তা বহন করে না। এদিকে জেলা প্রানীসম্পদ কর্মকর্তার দপ্তর থেকে জানা গেছে, গবাদি পশু পালনে বিশ্বব্যাংকের দেওয়া প্রণোদনায় বাদ পড়া ব্যক্তিদের তালিকা করা হচ্ছে। সুষ্ঠ ভাবে তালিকা করতে সকল ইউপি চেয়ারম্যানদের দেখভাল করার দায়িত্ব দিয়েছেন ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার এসএম শাহীন। গত বৃহস্পতিবার থেকে সদর উপজেলার ইউনিয়নে ইউনিয়নে প্রণোদনা পেতে আবেদন গ্রহন করা হচ্ছে। এ খবর শুনে শত শত পশুপালনকারী জড়ো হচ্ছে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে। গান্না ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের জনৈক নারী উদ্যোক্তার টাকা নেওয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে। বিষয়টি নিয়ে গান্না ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ওবায়দুল হক রিপন বলেন, আমি ঘটনাটি শোনার পর টাকা নিতে নিষেধ করেছি। ঝিনাইদহ সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুব্রত কুমার ব্যানার্জী বলেন, খুলনা বিভাগের সব থেকে বেশি গবাদি পশুর উপর প্রণোদনা পেয়েছে ঝিনাইদহ সদর উপজেলার লোকজন। এই সময় বিভিন্ন সমস্যার কারণে বাদ পড়াদের জন্য আবার একটি তালিকা করা হচ্ছে। সরজমিন তদন্তের পর তথ্য সঠিক থাকলে বাদপড়াারা পেতে পারেন। কিন্তু আমরা তো এত লোকের তালিকা করতে বলিনি। টাকা গ্রহনের ভিডিও দেখে প্রাণি সম্পদ কর্মকর্তা বলেন, গবাদি পশু পালনে প্রণোদনা বিতরণে উপজেলা কমিটির সভাপতি ইউএনও। তার কাছে এই ভিডিও আমি দিয়েছি। এই বিষয়ে তিনি সিদ্ধান্ত নিবেন। এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এসএম শাহীন বলেন, আমি চেয়ারম্যানকে তালিকা করতে দিয়েছি। তিনি কাকে দিয়ে তালিকা করাবেন বা আবেদন নিবেন সেটার দায়ভার তার। যদি কোন অনিয়ম হয় তাহলে তার জবাব তিনি দিবেন। গান্না ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ওই নারী উদ্যোক্তা নাসরিন আক্তার জানান, আমরা তো সরকারী কোন বেতন পায় না। অসহায় ভাবে জীবন যাপন করি। ইউনিয়নবাসির কাজ করে দেওয়ার পর তারা যদি ১০/২০ টাকা খুশি হয়ে দেন তবে তা কি দোষের ? আমরা তো জবরদস্তি করে কারো কাছ থেকে টাকা আদায় করি না। নাসরিন যোগ করেন গান্নায় চেয়ারম্যান প্রার্থীদের দলাদলির কারণে আমরা টার্গেট হচ্ছি। এ কারণে মিথ্যা ও অসত্য তথ্য প্রচার করা হচ্ছে।

ঝিনাইদহে পরিচ্ছন্ন কর্মীদের মানববন্ধন

ঝিনাইদহে পরিচ্ছন্ন কর্মীদের মানববন্ধন


ঝিনাইদহ প্রতিনিধিঃ বেতন ভাতা বৃদ্ধির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালন করেছে জেলার পরিচ্ছন্নকর্মীরা। বাংলাদেশ হরিজন মানবাধিকার ফাউন্ডেশনের আয়োজনে রোববার সকালে শহরের পুরাতন ডিসি কোর্টের সামনে এ কর্মসূচী পালিত হয়।এতে ব্যানার ফেস্টুন নিয়ে জেলা ও উপজেলা থেকে আসা পরিচ্ছন্ন কর্মীরা অংশ নেয়। এতে সংগঠনটির কেন্দ্রীয় মহাসচিব রম্ভুনাথ বাঁশফোর, জেলা শাখার সভাপতি বিশ্বজিৎ বাঁশফোর, সাধারণ সম্পাদক দর্পন বাঁশফোর, সদর উপজেলা শাখার সভাপতি রঞ্জ দাস, কোটচাঁদপুর উপজেলা শাখার সভাপতি অসিম দাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
এসময় বক্তারা বলেন, বর্তমানে তারা দৈনিক ৪০ থেকে ৫০ টাকা হাজিরা ভিত্তিতে কাজ করে আসছেন। এতে পরিবার পরিজন নিয়ে অভাবের মধ্যে থাকতে হচ্ছে। এ অবস্থায় দৈনিক ৪০০ টাকা হাজিরা ভিত্তিতে বেতন, নাগরিক সমমর্যাদা ও পরিচ্ছন্নকর্মীদের বাসস্থানের ব্যবস্থা করার দাবি জানান তারা।

গাংনীতে করোনাভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাসেবী কমিটি গঠন

গাংনীতে করোনাভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাসেবী কমিটি গঠন

তানভীর আহমেদ, মেহেরপুর প্রতিনিধিঃকরোনাভাইরাস সংক্রমণরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য স্বেচ্ছাসেবী কমিটি গঠন করেছে মেহেরপুরের গাংনী পৌরসভার মেয়র।এছাড়াও পথচারীদের মাঝে মাস্ক বিতরণ, সড়কে ব্লিসিং পাউডার ছিটানো ও জনসচেতনতা সৃষ্টির কাজ করছে গাংনী পৌরসভা।

আজ গাংনী বাস স্ট্যান্ড এলাকায় পথচারীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান মেয়র আহম্মেদ আলী।

করোনা মোকাবেলায় যশোর জেলা প্রশাসনের কার্যক্রম

করোনা মোকাবেলায় যশোর জেলা প্রশাসনের কার্যক্রম

সুমন হোসেন, যশোর জেলা প্রতিনিধিঃ
দ্বিতীয় ধাপে করোনা মোকাবেলায় কাল সোমবার থেকে শুরু হচ্ছে প্রাতিষ্ঠানিক লকডাউন। যেখানে সরকারের পহ্ম থেকে এগারো দফাতে বিভিন্ন নিয়ম দেওয়া হয়েছে। যা সরকারের বিভিন্নভাবে করোনা মোকাবেলায় গুরুত্ব বহন করবে। 
প্রথমধাপে করোনা মোকাবেলা করতে সহ্মম হলেও এবার দ্বিতীয় ধাপে বেড়েছে করোনা আক্রান্ত  রোগীর  সংখ্যা। যেখানে মানুষের টিকা নেওয়ার কারনে অভয় নিয়ে জনগন একত্রিত হচ্ছে। যেখানে প্রধানমন্ত্রীর নির্দেশ ছিলো করোনা টিকা নেওয়া হলেও যেনো নিজের সুরক্ষার জন্য মাস্ক ব্যবহার ও হাত ধোয়া চালিয়ে যেতে হবে।
বিজ্ঞ যশোর জেলা ম্যাজিস্ট্রেট মহোদয়ের নির্দেশনা মোতাবেক আজ যশোর শহরের সকল গুরুত্বপূর্ণ মোড় ও জনসমাগমস্থলে (দড়াটানা, ঘোপ সেন্ট্রাল রোড, নিউমার্কেট বাবলাতলা, জেল রোড, লেবু তলা, খাজুরা বাজার, পাল বাড়ি মোড়, ভাস্কর্যের মোড়, আরবপুর মোড়, ধর্মতলা,  চাঁচড়া চেকপোস্ট, চাঁচড়া বাজার, নতুন বাস টার্মিনাল, আশ্রম মোড়, রেল স্টেশন, রেলগেট, রাসেল চত্বর, হাইকোর্ট মোড় বাজার, বড় বাজার, জজ কোর্ট চত্বর, প্যারিস রোড প্রভৃতি স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় হ্যান্ড মাইক এর মাধ্যমে সতর্কতামূলক বার্তা প্রচার করা হয়। 
এছাড়া সরকারি নির্দেশ অমান্য করে মাস্ক ছাড়া জনসমক্ষে চলাচল করায় মোট ২৮ টি মামলায় ৩৫ জনকে ৭৫০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অভিযানকালে বাসে অধিক যাত্রী ওঠানোর দায়ে একটি মামলায় ৫০০/- অর্থদণ্ড প্রদান করা হয়। 

শার্শা উপজেলায় ০৫ টি মামলায় ১৪০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া অভয়নগর, চৌগাছা উপজেলায় সচেতনতা তৈরি করতে মাস্ক বিতরণ করা হয়।  এছাড়া টহলরত প্রশাসনিক ইউনিট বিভিন্নভাবে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কাজ করছে।

নওগাঁর আত্রাইয়ে মাস্ক না পরার অপরাধে জরিমানা

নওগাঁর আত্রাইয়ে মাস্ক না পরার অপরাধে  জরিমানা

রাজশাহী ব্যুরো 
 নওগাঁর আত্রাইয়ে সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি অবজ্ঞা করে মাস্ক না পরার অপরাধে জরিমানা আদায় করা হয়েছে। গতকাল শনিবার সন্ধায় জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকতেখারুল ইসলাম। সেইসাথে করোনার হাত থেকে রক্ষা পেতে সচেতনতা মূলক মাইকিং অব্যাহত রেখেছেন তিনি।

জানা যায়, করোনা মহামারি ভাইরাসে আক্রান্ত থেকে সচেতন করতে উপজেলা সদর, সাহেবগঞ্জ বাজার, হাসপাতাল, বেইলি ব্রিজ, আহসানগঞ্জ স্টেশন এলাকা এবং বিভিন্ন রাস্তার মোরে মোরে পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালান ইউএনও মো. ইকতেখারুল ইসলাম।

এসময় মাস্ক না পরার অপরাধে কয়েকটি ঔষধ ও মুদির দোকানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করেন। সেইসাথে বাজারের মানুষ, বিভিন্ন যানবাহনে চলাচলকারী যাত্রী ও চালকদের মুখে মাস্ক পরিয়ে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেন। করোনার হাত থেকে বাঁচতে উপস্থিত সর্বসাধারনকে অযথা বাড়ীর বাহিরে বের না হতে অনুরোধ জানানো হয়। খাবারের হোটেল এবং চা স্টলে আসন সংখ্যা অর্ধেক সরিয়ে ফেলতে বলা হয়। নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকানে নিরাপদ দুরুত্ব বজায় রেখে গোল বৃত্ত আঁকতে এবং মাস্ক ছারা কোন ক্রেতার নিকট পণ্য বিক্রয় না করতে অনুরোধ জানানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকতেখারুল ইসলাম বলেন, করোনায় আক্রান্ত এবং মৃত্যুর হার বৃদ্ধি পেলেও মানুষের মাঝে সচেতনতার অভাব রয়েই গেছে। যাদের মুখে মাস্ক নাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে মাস্ক পরিয়ে দেয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে। এক্ষেত্রে সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন।

২০ টাকার জন্য ভ্যান চালককে খুন

২০ টাকার জন্য ভ্যান চালককে খুন

যশোর জেলা প্রতিনিধি: যশোর অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামের শুকুর আলী (৪৫) নামে এক ভ্যান চালকের মাত্র ২০টাকার জন্য খুন হতে হয়েছে,শনিবার রাত সাড়ে ৮ টার সময় এ ঘটনা ঘটে। নিহত শুকুর আলী উপজেলার ধোপাদী গ্রামের সোনা মিয়ার ছেলে।

এলাকাবাসির সাথে কথা বলে জানা যায়, উপজেলার ধোপাদী গ্রামের শুকুর আলীর নিকট একি গ্রামের, ইদ্রিস আলী বিশ্বাসের পুত্র গ্যারেজ মালিক রাজু আহম্মেদ বিশ্বাস ২০ টাকা পেত। আজ রাত সাড়ে ৮টার সময় শুকুর আলী ওই গ্যারেজে গেলে রাজু আহম্মেদ পাওনা ২০টাকা দাবী করে। শুকুর আলীর কাছে টাকা না থাকায় পরে দেবে বলে জানায়। এতে ক্ষিপ্ত হয়ে গ্যারেজ মালিক রাজু আহম্মেদ বিশ্বাস লোহার রেঞ্জ দিয়ে শুকুর আলীর মাথায় আঘাত করে। স্থানীয় লোকজন শুকুর আলীকে দ্রুত অভয়নগর স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অভয়নগর থানার ভারপাপ্ত কর্মকর্তা ওসি মো: মনিরুজ্জামান বলেন,পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে ধোপাদী গ্রামে শুকুর আলী নামে একজন নিহত হয়েছে। এঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।