মণিরামপুর উপজেলার রাজগঞ্জে "স" মিলে আগুন লেগে পুড়ে ছাই পাঁচ লাখ টাকার ক্ষতি

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জে গতকাল গভীর রাতে আকস্মিকভাবে আগুন লেগে 'স' মিল  পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায়  ৫ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। 

জানা যায়, প্রায় ২৫ বছর পূর্বে মণিরামপুর উপজেলায় রাজগঞ্জ এলাকার খালিয়া মাদ্রাসা মোড়ে খালিয়া গ্রামের আইয়ুব আলী নামে এক ব্যক্তি একটি 'স' মিল বসিয়ে কাঠ কেটে আসছে। প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার দিনভর কাজ করার পর রাত আটটার দিকে বন্ধ করে যার সেই বাড়িতে চলে যায়। হঠাৎ রাত ১২ টা সময় "স" মিলে আগুন দাও দাও করে জ্বলে ওঠে। "স" মিল মালিক আগুনের লেলিহান দেখতে পেয়ে আত্মচিৎকার করলে এলাকার লোকজন ছুটে এসে আগুন লিভানোর চেষ্টা করে। এর মধ‍্যে পুরো মিলটা পুড়ে ছাই  হয়ে যায়। এতে পুড়ে ক্ষতি হয়েছে তিনটি মটর, একটি স‍্যালো মেশিন সহ ঘরে থাকা সকল মূল্যবান জিনিসপত্র। যার ক্ষতির পরিমান প্রায় ৫ লাখ টাকা। 

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত মিল মালিক আইয়ুব আলী জানান, ঘটনার সময় আমি জাগ্রত ছিলাম হঠাৎ দেখি মিলে আগুন লেগেছে। আমি আত্মচিৎকার করলে পাশের লোকজন ছুটে আসলেও আগুন নিভানোর আগেই পুরোটাই পুড়ে ছাই হয়ে যায়। এতে ক্ষতি হয়েছে প্রায় 5 লাখ টাকা। আগুনের সূত্রপাত এর বিষয়ে জানতে চাইলে তিনি প্রতিনিধিকে বলেন,  মিলের ভিতরে কোথাও কোন আগুনের ব্যবস্থা নাই। যেখান থেকে আগুন লাগতে পারে। আমি ধারণা করছি বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।  

ঘটনাস্থলে দেখতে আসা অনেকেই ধারণা করছে বিদ্যুতের শর্ট সার্কিট এর কারণেই আগুনের সূত্রপাত হয়েছে। আগুন লাগার বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক রাজগঞ্জ বিদ্যুৎ অফিসের লোকজন ঘটনাস্থ প্রদর্শন করেছেন।  এদিকে আগুন লেগে  "স'' মিল পড়ার বিষয় জানতে পেরে ইউনিয়ন চেয়ারম্যান শামসুল হক মন্টু ঘটনাস্থলে যেয়ে মিল মালিক আয়ুবকে সান্তনা দিয়েছেন।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা