আসন্ন ইউপি নির্বাচনের তৃণমূলের রেজুলেশন কে‌ন্দ্রে পাঠাতে আওয়ামী লীগের নির্দেশনা

স্টাফ রিপোর্টারঃ আর.জে মিজানুর রহমান ইমনঃ দেশে দ্বিতীয়বারের মতো রাজনৈতিক দলের পরিচয় ও প্রতীকে আগামী ১১এপ্রিল-২০২১ সারাদেশে ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন শুরু হতে যাচ্ছে । পর্যায়ক্রমে মোট ছয় ধাপে ৪ হাজার ২৭৫টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে । ১১ইএপ্রিল প্রথম ধাপে ভোট গ্রহণ করা হবে ২০টি জেলার ৬৩ টি উপজেলার ৩২৩টি ইউনিয়নে । তারই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামীলীগ এর দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ আওয়ামীলীগ এর গঠণতন্ত্রের অনুচ্ছেদ ২৮(৩)(ঙ) অনুযায়ী তৃণমূল পর্যায়ের আগ্রহী প্রার্থীদের প্যানেল তৈরী করার জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভার আয়োজন করে আলাপ আলোচনার মাধ্যমে প্রার্থীদের একটি প্যানেল কেন্দ্রের সুপারিশের জন্য প্রেরণ করার নির্দেশ দেন ।
উক্ত প্যানেলটি জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদকগণের (৬জন) যুক্ত স্বাক্ষরিত, বাংলাদেশ আওয়ামীলীগ এর মাননীয় সভাপতি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী নির্দিষ্ট তারিখের মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় (বাড়ী ৫১/এ.সড়ক ৩/এ, ধানমন্ডি আ/এ ঢাকা) দপ্তর বিভাগে জমা প্রদানের নির্দেশ দিয়েছেন ।

প্রার্থী প্যানেল তৈরির ক্ষেত্রে নিম্নোক্ত নির্দেশনা অনুসরণ করার জন্য সে সকল অনুরোধ জানানো হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৮ (৩) ধারা অনুযায়ী ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের পরামর্শ গ্রহণপূর্বক কমপক্ষে ৩ জনের একটি প্যানেল প্রস্তাব করতে হবে । নির্বাচনী আইন, নীতিমালা ও বিধিমালা অনুযায়ী প্রস্তাবিত প্রার্থীদের নাম (জাতীয় পরিচয়পত্র অনুযায়ী) এর সাথে প্রয়োজনীয় তথ্য প্রেরণ করতে হবে । উল্লেখ্য, প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং রাজনৈতিক পরিচিতি সম্বলিত একটি সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত অবশ্যই প্রেরণ করতে হবে যা বাধ্যতামূলক। বিঃদ্রঃ তবে স্থানীয়  (ইউপি) নির্বাচন (মেম্বার) পদে প্রার্থীদের দলীয় প্রতীক দেওয়া হবে না, তাদের ক্ষেত্রে আগের মতো নির্দলীয় নির্বাচন হবে ।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা