বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের রক্তিম সূর্য উদিত হয়েছে....তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ


মোঃফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ আওয়ামী লীগ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের রক্তিম সূর্য উদয় হয়েছে। দেশের কথা বলতে গিয়ে বারবার কারাগারে গিয়েও থেমে থাকেনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি কারাগারে থেকে ৫২'র ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের স্বাধীনতা পর্যন্ত সকল সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। রোববার আত্রাই উপজেলা পরিষদ মাঠে আ'লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ যুগ্ম-সাধারন সম্পাদক ও তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন। উপজেলা আ'লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলালের সভাপতিত্বে প্রধান অতিথি বলেন, বিগত বিএনপি-জামাত জোট সরকারের আমলে কৃষক হত্যা, সর্বহারা, জেএমবি দ্বারা নির্যাতন করে মানুষ হত্যার খবর হতো। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খবরের শিরোনাম হয় ক্রিকেটে নারী দল চ্যাম্পিয়ন। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ। ২১ শে ফেব্রুয়ারীকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন। বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষনকে ইউনেস্কোর স্বীকৃতি। সামাজিক, অর্থনৈতিকসহ সার্বিক বিষয়ে পাকিস্তানে টেলিভিশনের টকশোতে প্রধানমন্ত্রীর প্রসংশা করা হয়। খবরের শিরোনাম হয় মাথাপিছু আয়ে ভারতকে পিছনে ফেলে বাংলাদেশ দুর্বার গতিতে এগুচ্ছে। তিনি আরও বলেন প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের প্রতি ঘরে ঘরে বিদ্যুত পৌঁছে গেছে। দেশর সকল নাগরিক ঘরে বসে ডিজিটাল সেবা পাচ্ছেন। বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে বিদ্যুত মাঝে মাঝে আসত কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে বিদ্যুত এখন মাঝে মাঝে যায়। প্রধান মন্ত্রীর ঘোষনা অনুযায়ী মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবেনা যা ইতিমধ্যে টেলিভিশনে এবং পত্রিকার মাধ্যমে আপনারা দেখতে পেয়েছেন।

সম্মেলনের উদ্বোধন করেন নওগাঁ জেলা আ'লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ আব্দুল মালেক। অনুষ্ঠানে প্রধানবক্তা হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আ'লীগের সাধারন সম্পাদক খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি। বক্তব্য রাখেন আ'লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: রোকেয়া সুলতানা, সাংসদ নিজাম উদ্দিন জলিল জন, সাংসদ আনোয়ার হোসেন হেলাল, সাবেক সাংসদ শাহীন মনোয়ারা হক।
পরে নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল কে সভাপতি, আক্কাছ আলীকে সাধারন সম্পাদক, এবাদুর রহমান এবাদকে সিনিয়র সহ-সভাপতি  চৌধুরী গোলাম মোস্তফা বাদলকে  সহ-সভাপতি, নাহিদ ইসলাম বিপ্লবকে যুগ্ম-সাধারন সম্পাদক, ফজলে রাব্বি জুয়েলকে সাংগঠনিক সম্পাদক করে পরবর্তীতে পূর্ণঙ্গ কমিটি করার ঘোষণা দেওয়া হয়।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট