মাগুরা মহম্মদপুর উপজেলায় বাবুখালী বাজারে ভয়াবহ অগ্নীকান্ডে পুড়ে ছাই ৪ দোকান

মাগুরা মহম্মদপুর উপজেলায় বাবুখালী বাজারে ভয়াবহ অগ্নীকান্ডে পুড়ে ছাই ৪ দোকান 


আবু নাঈম কাজী,মহম্মদপুর(মাগুরা)প্রতিনিধিঃ
মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার বাবুখালী বাজারে অগ্নীকান্ডে ৪ টি দোকান পুড়ে ছাই।
এ ছারাও এই সময় আরো ৪ টি দোকান আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। বাবুখালী বাজারের কসমেটক্স  এবং কাপরপট্টি এলাকায়  ঘটনা ঘটে। বাবুখালী বাজার বনিক সমিতির নৈশ প্রহরী মন্জুর রহমান মোল্লা এবং  সাংবাদিক ইসমাইল হোসেন 
জানান যে আনুমানিক ১.০০ টার সময় অগ্নীকান্ডে এর ঘটনা ঘটে।
প্রথম অবস্তায় নৈশী প্রহরী দেখেন ধোয়া ,পরিশেষে কিছু সময়ের মধ্যে দেখতে পায় আগুন। এ ঘটনায় অনেক দোকানীকে আগুন ভয়ে ঘর থেকে মালামাল সরিয়ে নিয়ে রাস্তায় বসে পাহারা দিতে দেখা গেছে।
ব্যবসায়ীরা বলছেন, আগুনে আনুমানিক তাঁদের প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের সদস্যরা ও স্থানীয় লোকজনের সহায়তায় দের ঘন্টা পর রাত আড়াই টার সময় আগুন নিয়ন্ত্রণে আসে।  ব্যবসায়ীরা বলেন, শুক্রবার রাত  ১.০০ টার দিকে বাবুখালী বাজারের কসমেটিক্স এবং কাপরপট্টি এলাকার একটি দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এ সময় ওই এলাকার সব দোকানই বন্ধ ছিল। মুহূর্তের মধ্যে আগুন বাজারের সঞ্জয় কর্মকারের স্বর্নের দোকান, নাজির ও নজরুল মুন্সির টেইলার্সের দোকান, সাহাদৎ হোসের ১ টি কাপরের দোকান অাগুনে পুড়ে ছাই হয়ে যায়। আগুনে কাপড়, টেইলাস মেশিন, সোনা, প্লাস্টিকের সামগ্রীর দোকান পুড়ে যায়।
এছারাও আংশিক ক্ষতিগ্রস্ত হয়,সুইট খান, (ওষুধ এর ফার্মেসী,)ইসমাইল হোসেন (কসমেটিক্স এবং ভ্যারাইটিজ স্টোর)মুরাদ হোসেন কাজী (কসমেটিক্স এবং ভ্যারাইটিজ স্টোর) অলামিয়া খান (কসমেটিক্স এবং ভ্যারাইটিজ স্টোর)সাংবাদিক  ইসমাইল হোসেনের মুঠোফোনে খবর পেয়ে মহম্মদপুর থেকে ফায়ার সার্ভিসের ১টি ইউনিটের ২ গাড়ি এসে আগুন নিয়ন্ত্রনের কাজ  করে। পরিশেষে রাত আড়াই টার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে।

মহম্মদপুর উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার নুরুল ইসলাম বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে। আগুন একপর্যায়ে টিনশেড ভবনে ছড়িয়ে পড়ে। এতে ক্ষয়ক্ষতি আরও বেশি হয়েছে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট