শেষ টি-টোয়েন্টিতে লজ্জার হার বাংলাদেশের

তানজিম, স্পোর্টস রিপোর্টারঃ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের সাথে দুই ম্যাচের টেষ্ট সিরিজে ভরাডুবির পর নিউজিল্যান্ড সফর করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। নিউজিল্যান্ড সফরের শুরুতে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। তিনটি ম্যাচই বাংলাদেশ হারে বড় ব্যবধানে। দ্বিতীয় ওয়ানডে ছাড়া কোনো ম্যাচেই প্রতিদন্ধিতাও করতে পারেনি তামিমের দল।
ওয়ানডে সিরিজের পর শুরু হয় টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি সিরিজেও ওয়াইটওয়াশ হয় বাংলাদেশ। সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি হারার পর আজ বৃষ্টি বিঘ্নিত তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ নেমে আসে ১০ ওভারে। এ ম্যাচে বাংলাদেশ গড়ে এক লজ্জার রেকর্ড। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০ ওভারের নিচে অল-আউট হওয়া ২য় দল বাংলাদেশ। এর আগে তুরষ্ক ( দুই বার)  ৫১ ও ৫৩ বলে অল-আউট হয়েছে। আজ ৫৭ বল খেলে অল-আউট হয়েছে বাংলাদেশ দল। এর আগে টেষ্ট খেলা দলগুলোর মধ্যে সবচেয়ে কম ৭১ বল খেলে অল-আউট হওয়ার রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলে। 


২৮ ফ্রেবুয়ারি ২০০৬ সালের পর তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা ও মাহমুদউল্লাহ রিয়াদদের যে কোনো একজনকে ছাড়াই মাঠে নেমেছিল বাংলাদেশ দল। মাশরাফি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন ২০১৭ সালে।  আগেই ছুটিতে ছিলেন সাকিব আল হাসান, টি-টোয়েন্টি সিরিজে থেকে ছুটি নিয়েছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। টি-টোয়েন্টি সিরিজে ইনজুরির কারণে খেলতে পারেনি মুশফিকুর রহিম। সিরিজের দ্বিতীয় ম্যাচে ইনজুরিতে পড়েন টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। 

ফলে নিয়মিত অধিনায়ককে ছাড়াই সিরিজে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ওপেনার লিটন দাসের অধিনায়কত্বে নামবে নামে টিম বাংলাদেশ। অধিনায়ক হিসেবে লিটনও করেন এক বিরল লজ্জার রেকর্ড। অধিনায়কত্বের অভিষেক ম্যাচে প্রথম বলে আউট হওয়া বিশ্বের একমাত্র ক্রিকেটার লিটন দাস।
সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ১০ ওভারে ১৪১/৩
গাপটিল ৪৪, অ্যালেন ৭১
তাসকিন ১/২৪, শরিফুল ১/২১

বাংলাদেশ: ৯.৩ ওভারে ৭৬/১০
নাইম ১৯, মোসাদ্দেক ১৩
অ্যাস্টল ৪/১৩, সাউদি ৩/১৫

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট