সন্দ্বীপে যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট রাজনীতিবিদ, আব্দুল কাদের মিয়ার অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরন

সন্দ্বীপে যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট রাজনীতিবিদ,  আব্দুল কাদের মিয়ার অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরন
মাঈন উদ্দীন আল আকাশ, চট্টগ্রাম - সন্দ্বীপ প্রতিনিধিঃ সন্দ্বীপ উপজেলায় নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি,জেনারেল সেক্রেটারী বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ এবং আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসেবক,দানবীর হাজী আব্দু্ল কাদের মিয়ার ব্যক্তিগত তহবিল থেকে  করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন নিন্ম আয়ের মানুষের মাঝে  নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী  বিতরন করা হয়েছে।

আজ ৩০ এপ্রিল আলহাজ্ব আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বাউরিয়া ইউনিয়নে ওনার পিতা মাতার নামে প্রতিষ্ঠিত আলহাজ্ব আমেনা মুস্তাফিজ কুটিরে এ খাদ্য সামগ্রী বিতরন করা হয়। খাদ্য সামগ্রি বিতরনের প্রাক্কালে এক দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন পৌরসভা নুর আহাম্মদিয়া জামে মসজিদের খতিব মাওলানা নুর ইসলাম।

উক্ত খাদ্য সামগ্রি বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  সাবেক ব্যাংকার ও সিবিএ উত্তর জেলার সহ সাধারন সম্পাদক এহতেশাম মিনার, ফাউন্ডেশনের সহ-সভাপতি জসিম উদ্দিন তারা,সাধারন সম্পাদক মোঃ জামসেদ,যুগ্ন সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম,স্থানীয় মসজিদ কমিটির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মনির ইসলাম প্রমুখ। 

উক্ত খাদ্য সামগ্রী নিতে আসা দরিদ্র অসহায় ও নিন্ম আয়ের মানুষগুলো জানান বর্তমান লকডাউন পরিস্থিতি ও পবিত্র মাহে রমজানের সময় আমরা অনেক অভাব অনটনের মধ্য দিয়ে দিন কাটাচ্ছি। এ সময় কাদের মিয়ার এ খাদ্য সামগ্রী আমাদের অনেক উপকারে আসবে, টানা পোড়েনের এ সময় এ সহযোগিতা পেয়ে আমাদের মাঝে কয়েকদিনের জন্য স্বস্থি মেলেছে, আল্লাহ ওনাকে হায়াত দারাজ করুক এবং ওনার দানের হাত আরো প্রসারিত করুক।

এছাড়াও এলাকার সুশীল সমাজের দুইজন প্রতিনিধি এহতেশাম মিনার ও মোঃ মনির ইসলাম জানান আব্দুল কাদের মিয়া পুরো সন্দ্বীপে মসজিদ,মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠানে সহযোগিতা করে আসছেন দীর্ঘ অনেক বছর ধরে, অনেক মসজিদ মাদ্রাসায় ও শিক্ষা প্রতিষ্ঠানে ওনার আর্থিক সহযোগিতায় এসি স্থাপন, বিদ্যুৎ সংযোগ, সৌর প্যানেল স্থাপন সহ সেগুলোর অবকাঠামোগত উন্নয়ন, এলাকায় গরীব,দুঃস্থ, অসহায়দের চিকিৎসা,গরীব মেয়ের বিয়ে সহ সকল কাজে নিরলস দান করে যাচ্ছেন। এছাড়াও এলাকার ৪০/৫০ টি পরিবারের সারা বছর চিকিৎসা ও খাদ্য সহায়তা বাবদ প্রতিমাসে টাকা পাঠান তিনি। সন্দ্বীপে অনেক ধনী ব্যক্তি থাকলেও তারা এলাকার মানুষের কথা ভাবেনা, কিন্তু এ ব্যাপারে তিনি সম্পুর্ন ব্যতিক্রম তিনি হৃদয়ের টান ও শেকড়ের টানে সুদুর আমেরিকায় থেকেও নিজ পরিবারের মতো সকলের কথা ভাবেন। আমরা তার এ সুন্দর মানষিকতার জন্য এলাকার পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এবং ওনার সুস্থ, সুন্দর দীর্ঘজীবন কামনা করছি। 

অন্যদিকে আজ এ ত্রান সামগ্রী  বিতরন উপলক্ষে  প্রবাস থেকে সন্দ্বীপ বাসীকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন সেই দানশীল ব্যক্তিত্ব  আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি,জেনারেল সেক্রেটারী বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ,বিশিষ্ট সমাজসেবক, ব্যবসায়ী  হাজী আব্দুল কাদের মিয়া। এছাড়াও সকল সন্দ্বীপবাসীর কাছে দোয়া চেয়েছেন।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট