হবিগঞ্জে গণ-পরিবহন চালুর দাবিতে প্রধানমন্ত্রীর কাছে শ্রমিকদের স্মারকলিপি প্রেরণ

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলায় গণ-পরিবহন চালু শ্রমিকদের দশ টাকা কেজি চাল নগদ অর্থ দেয়াসহ ৩দফা দাবিতে বিক্ষোভ মিছিল মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে শ্রমিকরা। একই সময়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী কাছে স্মারকলিপি প্রেরণ করেছেন বুধবার (৫ মে) সকালে হবিগঞ্জ পৌরবাস টার্মিনাল থেকে হবিগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে শ্রমিকরা।

অবস্থান কর্মসূচিতে জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি হাবিবুর রহমান জিতুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ সজিব আলীর পরিচালনায় অনুষ্ঠিত হয় পথসভায় বক্তব্য রাখেন আজিজুর রহমান সাইদুর রহমান নুরুল ইসলাম রাজু আব্দুল আউয়াল বক্তারা বলেন-সরকারি চলমান লকডাউনে ট্রাক পাইভেটকারসহ কয়েকটি পরিবহন চলাচল রয়েছে। কিন্তু বাস পরিবহন বন্ধ থাকার কারণে শত শত শ্রমিকদের। 

পরিবারের সদস্য অনাহারে অধাহারে জীবন, জীবিকা কাটাচ্ছেন। তাদের কোন ধরণের সহযোগিতা প্রদান করা হচ্ছে না। তারা অবিলম্বে এসব শ্রমিকদের ১০ টাকা কেজি ধরে চাল, নগদ অর্থ দেয়ার দাবি জানান এবং স্বাস্থ্যবিধি মেনে গণ-পরিবহন চালু দাবি জানান। অন্যথায় পরিবহন শ্রমিকরা তীব্র আন্দোলন ঘরে তুলবে শ্রমিকরা। শেষে শ্রমিকরা জেলা প্রশাসকের মতবিনিময় করে তার মাধ্যমে প্রধানমন্ত্রী কাছে গণপরিবহন চালুর দাবিতে স্মারকলিপি দেন।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট