স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে খুলনায় মোবাইল কোর্টের অভিযান

 


তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃ  সরকার ঘোষিত NO MASK NO SERVICE নির্দেশনা বাস্তবায়নের ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজ সুযোগ্য জেলা  প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন পিএএ মহোদয়ের নির্দেশনায় এবং বিজ্ঞ  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোঃ ইউসুপ আলী মহোদয়ের তত্ত্বাবধানে মহানগরের ডাকবাংলা, পাওয়ার হাউজ মোড়, শিববাড়ি মোড়, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এবং তৎসংলগ্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব দেবাশীষ বসাক এবং জনাব শারমিন জাহান লুনা। 


কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয় ডাকবাংলা মোড় হতে সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় ৫০০টি ব্যবসা প্রতিষ্ঠান গিয়ে সরেজমিনে স্বাস্থ্যবিধি প্রতিপালনের চিত্র পর্যবেক্ষণ করেন। এসময় ক্রেতা, বিক্রেতা, সেবা দাতা ও সেবা গ্রহীতাকে মাস্ক পরিধানসহ যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালনের নির্দেশ প্রদান করা হয়। NO MASK NO SERVICE অথবা মাস্ক পরিধান ব্যতীত প্রবেশ নিষেধ লেখা সম্বলিত স্টিকার দোকানের প্রবেশমুখে প্রদর্শনের জন্য বলা হয়।


এসয় 'দণ্ডবিধি, ১৮৬০' এবং 'সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮' এর সংশ্লিষ্ট ধারায় ৪টি মামলায় মোট ৩,৫০০/- (তিন হাজার পাঁশত) টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন এপিবিএন-এর সদস্যগণ।


স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট