সন্দ্বীপ প্রশাসন কর্তৃক আয়োজিত ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ - ২০২০

জিহাদুল ইসলাম,  স্টাপ রির্পোটারঃগত ২৮ নভেম্বর ২০২০, সামাজিক দূরত্ব মেনে সন্দ্বীপ উপজেলা প্রাঙ্গণের কবি আব্দুল হাকিম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২০

উক্ত অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় ছিলেন  বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং এবং তত্ত্বাবধানে ছিলেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম, ৩ সন্দ্বীপ আসনের মাননীয় এমপি আলহাজ্ব মাহফুজুর রহমান মিতা, বিশেষ অতিথি ছিলেন সন্দ্বীপ উপজেলার মাননীয় চেয়ারম্যান আলহাজ্ব মাষ্টার শাহাজান বিএ, এবং অনুষ্ঠানটির সভাপতিত্বে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিদর্শী সম্বৌধি চাকমা। 

সকাল ১০ টায় অনুষ্ঠানটি শুরু হয়। জুনিয়র গ্রুপ বা মাধ্যমিকের ১৬ টি বিদ্যালয় মোট ৩৩ টি প্রজেক্ট এবং সিনিয়র গ্রুপ বা কলেজ পর্যায়ের সর্বমোট ৮ টি প্রজেক্ট নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত হয়। উক্ত অনুষ্ঠানের অতিথিবৃন্দ ও বিচারকবৃন্দরা প্রতিটি প্রতিষ্ঠানের প্রজেক্ট পরিদর্শন করেন। প্রজেক্ট পরিদর্শন শেষে শিক্ষার্থীদের উপস্থিত বক্তব্যের পর্ব শুরু হয়। অতিথিদের বক্তব্যর পর প্রজেক্ট এবং উপস্থিত বক্তব্যের ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণার পরে বিজয়ী প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের পুরুষ্কার বিতরণ করেন।  সর্বশেষে সভাপতি বক্তব্য এবং অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করা হয়।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট