সংখ্যালঘুদের জন্য আলাদা মন্ত্রণালয় গঠনের দাবিতে মোংলায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

 


মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  ধর্ম যার যার রাস্ট্র  সবার" এই স্লোগানে সংখ্যালঘুদের সু-রক্ষা ও সংখ্যালঘুদের জন্য আলাদা মন্ত্রনালয় গঠনের দাবিতে মোংলায় মানববন্ধন ও সমাবেশ  কর্মসূচি পালন করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টীয় ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

শনিবার সকাল ১০ টায় মোংলা উপজেলার  চৌধুরী মোড়ে  বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ মোংলা শাখার সভাপতি মিহির কুমার ভান্ডারীর সভাপতিত্বে মানব বন্ধন ও সমাবেশ    অনুষ্ঠিত হয়।   মানব বন্ধন ও সমাবেশ এ  বক্তব্য রাখেন বুড়িরডাঙা ইউপি চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক উৎপল মন্ডল, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ মোংলা শাখার সাধারন সম্পাদক উত্তম কুমার মন্ডল, পূজা উদযাপন কমিটির সভাপতি পিযুষ কান্তি মজুমদার,মৃনাল কৃষ্ণ মজুমদার, বীর মুক্তিযোদ্ধা রঞ্জিত দাস,সংকর বিশ্বাস, স্বপন কুমার মন্ডল,মনি মোহন অধিকারী, হারাধন শীল, অনুপ কুমার অধিকারী প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের নির্যাতন করা হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সংখ্যা লঘুদের আইডি হ্যাকড করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করছে এক শ্রেণীর দুষ্কৃতিকারী। সারা দেশে গুজব ছড়িয়ে সংখ্যা লঘুদের নির্যাতন করা হচ্ছে। তাদের বাড়ি ঘরে অগ্নিসংযোগ করা হচ্ছে।  অসাম্প্রদায়িক বাংলাদেশে এটা আমাদের কারোই কাম্য নয়। আমরা সবাই মিলেমিশে দেশটাকে স্বাধীন করেছি। আমরা সবাই শান্তিতে থাকতে চাই।

বক্তারা আরো বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত এবং পাকিস্তানে সংখ্যালঘুদের জন্য আলাদা মন্ত্রনালয় গঠন করা হয়েছে। তাই বাংলাদেশেও সংখ্যালঘুদের জন্য আলাদা মন্ত্রনালয় গঠনের জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছে হিন্দু খ্রিষ্টান বৌদ্ধ ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট