খুলনায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত


তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃ
আজ নগরীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১৯ মামলায় ১১৯০০ টাকা অর্থদণ্ড করা হয়।

সূত্রমতে, করোনাভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলার প্রস্তুতি হিসেবে অদ্য ৩০ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখে সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন পিএএ মহোদয়ের নির্দেশে নগরীর বয়রা বাজার, সোনাডাঙ্গা থানা এবং দৌলতপুর বাজার এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ ইসমাইল হোসেন এবং জনাব সেটু কুমার বড়ুয়া।

মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক সাথে না থাকায়, যথাযথভাবে মাস্ক পরিধান না করা এবং সড়কে যান চলাচলে অনিয়মের দায়ে ১৯টি মামলায় ১৯ (ঊনিশ) জনকে মোট ১১,৯০০/- (এগারো হাজার নয়শত) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 'দণ্ডবিধি, ১৮৬০' এবং 'সড়ক পরিবহন আইন, ২০১৮' এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়। 

সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ০৮ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখের জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ০৯ নভেম্বর, ২০২০ তারিখ থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। 

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন এপিবিএন এবং দৌলতপুর থানা পুলিশের সদস্যগণ। স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট