মাক্স বিতরণের মাধ্যমে ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার বিজয় দিবস উদযাপন

মোঃ আরিফুল ইসলাম, চট্টগ্রাম:প্রগতিশীল একটি মানবিক সংগঠন ইচ্ছা মানব উন্নয়ন সংস্থা। সংগঠনটি প্রতিষ্ঠাকল থেকেই বিভিন্ন সামাজিক ও মানবিক করে আসছে দীর্ঘদিন ধরে। তারই ধারাবাহিকতায় বিজয় দিবস উপলক্ষে বিনামুল্য মাস্ক বিতরণ করে সংগঠনটি।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রকুভ যেন কমছেই না। শীতকালে এর প্রভাব দিনদিনে বেড়েই চলেছে। সরকার জনগণের নিরাপত্তার কথা বিবেচনা করে বিভিন্ন প্রকার বিধি ও নির্দেশনা দিলেও অনেকে মানছে না এই বিধি নিষেধ ও নির্দেশনাবলি। নেই অনেকের মুখে মাক্স। বুধবার ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার স্বেচ্ছাসেবকদের একদল চট্টগ্রাম নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে মাক্স বিতরণ করে। পথচারীদের মধ্যে যাদের মুখে মাস্ক নেই তাদের মুখে মাক্স পরিধান করিয়ে দেয় তারা। আর যারা অর্ধ-মাক্স পরিধান করেছে তাদেরকে পুনাঙ্গরুপে মাক্স পরিধানে উৎসাহ প্রদান করা হয়। সকলকে মাক্স পরিধানের উপকার ও অপকার সম্পর্কে অবগত করতে হ্যান্ড মাইকের মাধ্যমে গন প্রচারণা চালায় সংগঠনটির একটি টিম।

ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার স্বেচ্ছাসেবকদের বক্তব্য তারা জনসচেতনতা সৃষ্টি এবং অসচেতন মানুষকে সচেতন করতে সক্রিয়ভাবে কাজ করছে। ডিসেম্বর মাসব্যাপী চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় এই কর্মসূচী বাস্তবায়ন ও চলমান থাকবে বলে জানান তারা। এসময় উপস্থিত ছিলেন ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আরিফুল ইসলাম হৃদয়সংগঠনটির সদস্য আসলাম আসাদমাহমুদুল হাসানআনিকাবিউটিআবিদারিয়াদবাধনইয়াসির আরাফাতপিন্টু প্রমুখ।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট