চৌগাছায় লকডাউন কার্যকর করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান: জরিমানা আদায়

চৌগাছা(যশোর)প্রতিনিধিঃ
করোনাভাইরাসের সংক্রামণ  ঠেকাতে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের ৪র্থ দিনে(শনিবার) সরকার আরোপিত বিধিনিষেধ তদারকি এবং লকডাউন কার্যকর করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হকের নেতৃত্বে  ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। 
অভিযানে সরকারি বিধিনিষেধ ভঙ্গ করে অনুমোদনবিহীন দোকান খোলা রাখায় আতিয়ার ট্রেডার্স নামে এক ভাংড়ি দোকানী এবং  আবুবকর গার্মেন্টস এর মালিকের নামে মামলা দায়ের করা হয়েছে। এ ২টি মামলায় ৫০০ শত টাকা করে মোট ১০০০টাকা জরিমানা আদায় করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে লকডাউনের নির্দেশনা মেনে চলতে জনসাধারণকে উদ্বুদ্ধ করা, বিনা প্রয়োজনে অযথা বাড়ির বাইরে বের না হওয়া, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রচারণা চালানো হয়। 
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক বলেন, "সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় অভিযান পরিচালনা করা হয়েছে। আর্থিক জরিমানা করা আমাদের মূল উদ্দেশ্য নয়, লকডাউন কার্যকর করার উদ্দেশ্যেই অভিযান পরিচালনা করা হয়েছে। যারা  নির্দেশনা অমান্য করেছে তাদের কে ৫০০ টাকা করে জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, এসআই বজলুর রহমান, এসআই শুভেন্দু প্রমুখ।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট