যশোর চৌগাছা সড়কে কালভার্ট ভেঙে মরণ ফাঁদ

যশোর চৌগাছা সড়কে কালভার্ট ভেঙে মরণ ফাঁদ

মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ যশোরের চৌগাছা উপজেলার পুড়াপাড়া সড়কের দুইটি কালভার্ট ভেঙে পড়ায় চলাচলে বেড়েছে মানুষের দুর্ভোগ।
জানা গেছে, পুড়াপাড়া থেকে চৌগাছা সড়কের শ্যামনগর মোশারফ হোসেন চাতাল সংলগ্ন ও সুমি ক্লিনিক সংলগ্নে দুটি কালভাট ২০০০ সালে রাস্তা পাকা করণের সময় করা হয়। এলাকার শ্যামনগর বিশ্বনাথপুর, কমলাপুর, পুড়াপাড়া মাঠের পানি ও বাজারের পানি নিস্কাশনের জন্য এলজিইডি (খ,এ,ও,উ) মাধ্যমে করা হয়।
মাত্রা অতিরিক্ত বোঝায় ও ভারি যানবহন অবাধে চলাচল করায় গত ১৫ নভেম্বর সকালে এলাকাবাসী ফাটল দেখতে পায়। তার পরপরই আস্তে আস্তে বেশি আকারে ভেঙে পড়ে মোশারফ হোসেনের চাতাল সংলগ্ন কালভার্টটি।

গুরুত্বপূর্ণ এ সড়কটিতে বেহাল অবস্থা ধারন করেছে কালভার্ট দুইটি। প্রতিদিন বাস, ট্রাক, ইজিবাইক, নছিমন, করিমন, মাইক্রো, বাইসাইকেল-মটরসাইকেল সহ বিভিন্ন যানবহন যাতায়াত করে। এছাড়া এলাকার কৃষি ক্ষেত্রে রয়েছে ব্যাপক সুনাম। এলাকার ধান, পাট, ভুট্টা, পটল, লাউ, বেগুন, শীম, পেয়েরা, কুল, আম সহ ড্রাগন ফলের ব্যাপক ভাবে চাষ হয়। উৎপাদিত ফসল স্থানীয় চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন স্থানে রপ্তানি হয়ে থাকে।বর্তমানে রোপা আমন মৌসুমে পুড়াপাড়া বাজার ধান চালের অসংখ্য মিল বা চাতাল রয়েছে। প্রতিদিন দেশর বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা পুড়াপাড়া বাজার থেকে মালামাল ক্রয় করে যাতায়াত করে গুরুত্বপূর্ণ এই সড়কে। বর্তমানে মহেশপুর হয়ে ১০ কিলোমিটার ঘুরে ভারিযান বহন নিয়ে আসতে হচ্ছে। প্রতিদিন অসাবধানতা বশত ঘটছে কোন না কোন দূর্ঘটনা।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট