হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি




'একজন আলেম আমাদের মাঝ থেকে চলে যাওয়া মানে'-'আমাদের মাঝ থেকে একটি সূর্য ডুবে যাওয়া'

সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ
হেফাজতে ইসলাম বাংলাদেশ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব, ঢাকার ঐতিহ্যবাহী জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার প্রতিষ্ঠাকালিন মুহতামিম, হাজারো আলেম-উলামার উস্তাদ হযরত মাওলানা নূর হোসাইন ক্বাসেমী-এর ইন্তিকালে জাতি দক্ষিণ এশিয়ার একজন উজ্জল নক্ষত্র একজন বিজ্ঞ আলেমে দ্বীনকে হারালো।

আল্লামা নূর হোসাইন কাসেমী মহান আল্লাহ রাব্বুল আলামীনের ডাকে সাড়া দিয়ে, আমাদের মাঝ থেকে চলে গেছেন পরপারে । '' ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন ''।
'' নিশ্চয় আমরা আল্লাহর এবং আমরা তাঁরই দিকে ফিরে যাব ''।  ('-২.১৫৬-')

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় উনার ভূমিকা ছিলো অত্যন্ত বলিষ্ঠ। জাতির ক্রান্তিকালে তাঁর মত প্রবীণ আলেমে দ্বীনের ইন্তেকাল হলো।  ইসলাম, দেশ ও জনগণের জন্য তাঁর গৌরবোজ্জ্বল ভূমিকা আলেম সমাজ ও জাতি চিরকাল মনে রাখবে।(-ইনশা-আল্লাহ-)

শুরু হয়েছে উনার অনন্তকালের সফর।এই সফরে আল্লাহ্ রাব্বুল আলামীন উনার একান্ত সাহায্যকারী হোন। কবর থেকে শুরু করে পরবর্তী প্রত্যেকটি মঞ্জিলকে উনার জন্য সহজ, আরামদায়ক ও শান্তিময় করে দিন। ক্ষমা করে দিয়ে জান্নাতের উচ্চ মাকাম আল্লাহ্ সুবহানাহু ওয়া তা'আলা তাঁকে দান করুন। আমীন।

আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং উনার শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ তায়ালা আমাদের প্রিয় এ আলেমে দ্বীনকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন। (-আমীন-)


                        আকরাম হোসাইন
'ব্যবস্থাপনা সম্পাদক-দৈনিক খবরের ডাকঘর পত্রিকা'
'মৌলভীবাজার জেলা প্রতিনিধি-দৈনিক কপোতাক্ষ নিউজ পত্রিকা'-'প্রতিনিধি-দৈনিক ইতি কথা পত্রিকা'

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট