নারী ও শিশু ধর্ষণ বন্ধের ও শাস্তির দাবিতে গোপালপুরে মানববন্ধন

 নারী ও শিশু ধর্ষণ বন্ধের ও শাস্তির দাবিতে গোপালপুরে মানববন্ধন

টাঙ্গাইল জেলা প্রতিনিধি:টাঙ্গাইলের গোপালপুরে সারাদেশে ক্রমবর্ধমান নারী ও শিশু ধর্ষণ এর প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে, (১০ অক্টোবর) শনিবার সকাল ১১টায় গোপালপুর থানা ব্রীজ চত্বরে অনুষ্ঠিত উন্মুক্ত মানববন্ধনের অনুষ্ঠিত হয়। 


সুজন- সুশাসনের জন্য নাগরিক গোপালপুর উপজেলা শাখা  উক্ত মানববন্ধনের আয়োজন।  বিকশিত নারী নেটওয়ার্ক, কন্যাশিশু এডভোকেসী ফোরাম, ‘আমরা গোপালপুরবাসী ফেসবুক গ্রুপ’। ‘গোপালপুর শিক্ষার্থী পরিবার, ঢাকা বিশ্ববিদ্যালয়’ 'আমরা ক্লাসমেট, ব্যাচ ২০১৫'। 'চানপুর তরুণ সংগঠন', উদ্দীপ্ত তরুণ সংঘ, ইয়ুথ এন্ডিং হাঙ্গার সংগঠনগুলির সহযোগিতায়। 


বক্তব্য প্রদান করেন সুশাসনের জন্য নাগরিক সুজন এর সভাপতি অধ্যাপক বাণীতোষ চক্রবর্তী, কমিউনিটি পুলিশের এক সভাপতি কে এম ইঞ্জিনিয়ার গিয়াস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.রফিকুল ইসলাম  মুকুল, গোপালপুরবাসী ফেসবুক গ্রুপ এডমিন মো.সাইফুল ইসলাম, মেহেরুননেছা মহিলা কলেজের ভাইস প্রিন্সিপাল খঃ আব্দুল ওয়াদুদ, মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি খঃ মশিউর রহমান, সুশাসনের জন্য নাগরিক সুজন এর সাধারণ সম্পাদক মাহবুব রেজা সরকার, 

অনুষ্ঠানের সঞ্চালনায় করেন আনজু আনোয়ারা ময়না সভাপতি বিকশিত  নারী নেটওয়ার্ক, আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগ যুবলীগ এবং মহিলা লীগ সহ আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

কেশবপুর ১ হাজার ৫শত গভীর নলকূপ বিতরণ উদ্বোধন করলেন এমপি শাহীন চাকলাদার

 কেশবপুর ১ হাজার ৫শত গভীর নলকূপ বিতরণ উদ্বোধন করলেন এমপি শাহীন চাকলাদার


গভীরনলকূপ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন এমপি - শাহীন চাকলাদার     
 মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণসম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। স্থায়ী অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানি ও বিদ্যুৎ, বাণিজ্য, আইসিটি এবং এসএমই খাতে এসেছে ব্যাপক সাফল্য। এছাড়া যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিবাদ প্রতিরোধ, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার, পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক শান্তি চুক্তি সম্পাদন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতিসহ জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছেন তিনি।
গতকাল সন্ধ্যায় কেশবপুর আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক কেশবপুর উপজেলায় ১ হাজার ৫ শত গভীর নলকূপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।   যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণসম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল 
কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফার পরিচালনায় বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, সহসভাপতি তপন কুমার ঘোষ মন্টু, সহসভাপতি এ্যাড. রফিকুল ইসলাম পিটু, পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, দফতর সম্পাদক মফিজুর রহমান মফিজ ও মঙ্গলকোট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান।

বাংলাদেশ যুব অধিকার পরিষদের নিন্দা এবং প্রতিবাদ

বাংলাদেশ যুব অধিকার পরিষদের নিন্দা এবং প্রতিবাদ


মোঃ আওলাদ হোসেন, জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান) আজ শনিবার ১০ অক্টোবর ২০২০ ইং,নোয়াখালী সদর উপজেলার ২০ নং আন্ডারচর ইউনিয়নে বাংলাদেশ যুব অধিকার পরিষদের সদস্যদের চায়ের আড্ডায় স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের সন্ত্রাসীদের অতর্কিত হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদের আহ্বায়ক মুহাম্মদ আতাউল্লাহ ও সদস্য সচিব ফরিদুল হক। 


বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন স্থানীয় সরকার দলীয় সন্ত্রাসী সেলিম মাঝি, ইব্রাহিম হাওলাদার, বাদশা, এবং শরীফের নেতৃত্বে পরিচালিত এ হামলায় প্রায় ১৪/১৫ জন যুব পরিষদের সদস্য আহত হয়। সন্ত্রাসীরা যুব পরিষদের নেতা-কর্মীদের উপর হামলা করেই ক্ষান্ত হননি, তারা এখনো এলাকায় দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে এবং যুব পরিষদের সাথে জড়িত নেতা-কর্মীদের এলাকা ছাড়া করার হুমকি দিচ্ছে। প্রকাশ্য দিবালোকে হামলা এবং হুমকি প্রদানকারী এই দুর্বৃত্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেওয়া হলে  সমাজে চরম বিশৃঙ্খলা তৈরি হবে। 


তাই নেতৃবৃন্দ অতিদ্রুত এ হামলায় জড়িত দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ হামলায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেওয়া হলে জনগণকে সাথে নিয়ে রাজপথে নামার হুঁশিয়ারি দিয়েছেন। একই সাথে দেশে বর্তমানে চলমান, দুর্নীতি, গুম, খুন, ধর্ষণের মতো অপরাধের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ সামজিক আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানিয়েছেন।

পিরোজপুরের নেছারাবাদ(স্বরূপকাঠি) উপজেলায় একটি অজ্ঞাত লাশ উদ্ধার

পিরোজপুরের নেছারাবাদ(স্বরূপকাঠি) উপজেলায় একটি অজ্ঞাত লাশ উদ্ধার
          অজ্ঞাত লাশ উদ্ধার 



মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টারঃপিরোজপুরের নেছারাবাদ (স্বরূপকাঠি) উপজেলায় অজ্ঞাত গলিত একটি ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে উপজেলার মাগুরা গ্রামের মাগুরা খালের মোহনা থেকে গলিত ওই লাশ উদ্ধার করা হয়। এ রিপোর্ট লেখা পূর্ব পর্যন্ত লাশের কোন পরিচয় মিলেনি। পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, শনিবার সকালে ওই খালের মোহনায় স্থানীয়রা ভাসমান লাশ দেখে পুলিশে খবর দেয়। নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ আবির মোহাম্মদ হোসেন জানান, মৃতদেহটি গলিত। তবে লাশটির পুরুষ না নারী তা শনাক্ত করা যায়নি। এ ব্যাপারে থানায় ইউডি মামলা দায়ের শেষে ময়না তদন্তে লাশ পিরোজপুর মর্গে পাঠানো হয়েছে।

কিশোরগঞ্জে এমপির তদবির কাজে লাগল না

 কিশোরগঞ্জে এমপির তদবির কাজে লাগল না

মোঃ লাতিফুল আজম, কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জে সালিশকে কেন্দ্র করে মারধরের ঘটনায় এক মাদ্রাসা শিক্ষক ও ইউপি সদস্যকে আটক করেছে পুলিশ। থানা থেকে ছেড়ে নেয়ার জন্য ক্ষমতাসীন দলের নেতাদের রাতভর তদবির শেষে শনিবার সকালে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। 

আটককৃতরা হলেন, দক্ষিণ দুরাকুটি একরামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক আব্দুল মতিন ও রণচন্ডী ইউপি’র ৪নং ওয়ার্ডের সদস্য আলতাব হোসেন। ওই মাদ্রাসা শিক্ষকের বাড়ি রণচন্ডী ইউনিয়নের অবিলের বাজারে ও ইউপি সদস্যের বাড়ি একই ইউনিয়নের সোনাকুড়ি ডাঙ্গাপাড়া গ্রামে।

 এলাকাবাসী জানায়, ওই ইউনিয়নের ধরেয়ার বাজার এলাকায় সালিশের ঘটনায় শুক্রবার সন্ধ্যায় তাদের মধ্যে চর থাপ্পর ও ধাক্কা-ধাক্কি হয়।এক পর্যায়ে ইউপি সদস্য ও তার লোকজন মাদ্রাসা শিক্ষককে মারধর করেন। তিনি দৌড়ে গিয়ে বাজারের এক চায়ের দোকানে আশ্রয় নিয়ে ৯৯৯ নম্বরে ফোন দেন। থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের দু’জনকে আটক করে থানায় নিয়ে যান। পরে এলাকার লোকজন ইউপি সদস্যর মুক্তির দাবিতে থানার সামনে জড়ো হতে থাকলে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেন। এ ব্যাপারে রাতভর নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগন্জ) আসনের   এমপি আহসান আদেলুর রহমান আদেল তাদেরকে থানা থেকে ছেড়ে নেয়ার জন্য তদবির করলেও পরদিন সকালে তাদেরকে কারাগারে পাঠান।

এ ব্যাপারে কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল জানান, সমাজের শৃঙ্খলা রক্ষার্থে আইনের শাসন অপরাধ প্রবনতাকে হ্রাস করবে। এজন্য তদবির উপেক্ষা করে তাদেরকে ১৫১ ধারায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

২ নং পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের সহ-সম্পাদক সবুজ আহম্মেদের জন্মদিন পালন

২ নং পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের সহ-সম্পাদক সবুজ আহম্মেদের জন্মদিন পালন

ছাত্রলীগ নেতার জন্মদিন পালন  ছবিঃ কপোতাক্ষনিউজ 

প্রেস বিজ্ঞপ্তিঃ  ২ নং পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ সবুজ হোসেনর নেতৃত্বে মোঃ সবুজ আহম্মেদর জন্মদিন পালন করা হয়।

এ সময় উপস্হিত ছিলো ২ নং  পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের সহ- সম্পাদক মোঃ রায়হান কবির সহ- সম্পাদক মোঃ জামির হোসেন ছাত্রলীগ নেতা মোঃ হৃদয় হোসেন,মোঃ মাহামদুল, মোঃ রিমন, মোঃ শিরু, রাকিব, নাইম, মিঠু, রাব্বি, মোঃ জুয়েল রানা , আদ্বুল্লাহ, রনি, রিয়াজ, বায়জিদ , আবু তালিব ও যুবলীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জনি পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মী।

বাবু ভাইয়ের কবরে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার শুভ সূচনা

বাবু ভাইয়ের কবরে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার শুভ সূচনা

মোঃ আরিফুল ইসলাম, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টল রাজনীতির অভিসংবাদিত নেতা, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, বাংলাদেশ আওয়ামীলীগ’র প্রাক্তন প্রেসিডিয়াম সদস্য প্রয়াত জননেতা আলহাজ্জ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু ভাইয়ের কবরে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে সাংগঠনিক কার্যক্রমের শুভ সূচনা করলো সদ্য ঘোষিত বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা বরুমচড়া ইউনিয়ন শাখা কমিটি।

এ সময় উপস্থিত ছিলেন  ইউনিয়ন কমিটির সভাপতি,  মোঃ আকতার হোসেন,  সাধারণ সম্পাদক,  মোঃউমর ফারুক , এবং সকল সদস্য নেতৃবৃন্দ।

বড়লেখায় তরুণী ধর্ষণের অভিযোগে দুজন গ্রেপ্তার

বড়লেখায় তরুণী ধর্ষণের অভিযোগে দুজন গ্রেপ্তার
বড়লেখায় তরুণী ধর্ষণের অভিযোগে দুজন গ্রেপ্তার

আকরাম হোসাইন, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখায় সিএনজি চালিত অটোরিকশা চালকের সহযোগিতায় তরুণীকে (১৮) ধর্ষণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের বাদেপুকুরিয়া গ্রামের মৃত রফিক উদ্দিনের ছেলে দেলোয়ার হোসেন (২৫) ও উপজেলার চুকারপুঞ্জি গ্রামের মাসুক মিয়ার ছেলে আলী আহমদ (১৮)।

এর আগে শুক্রবার (৯ অক্টোবর) সকাল ৭টার দিকে উত্তর শাহবাজপুর ইউনিয়নের আতুয়া এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় তরুণী বাদী হয়ে বড়লেখা থানায় ধর্ষণ ও সহযোগিতার অভিযোগে ২ জনের নামে মামলা করেন। পরে পুলিশ সন্ধ্যায় শাহবাজপুর বাজারের পাহারাদার ও সিএনজি চালককে গ্রেপ্তার করে।

মামলা সূত্রে জানা গেছে, ওই তরুণী ছোটবেলা থেকে নানা বাড়িতে বসবাস করেন। বৃহস্পতিবার তিনি খালার বাড়ি বেড়াতে যান। রাতে নানা অসুস্থের খবর শুনে অসুস্থ নানাকে দেখতে শুক্রবার সকালে খালার বাড়ি থেকে রওয়ানা হন। শাহবাজপুর বাজারে আসার পর তরুণীর খালাতো ভাই সিএনজি চালক আলী আহমদের গাড়িতে তুলে দেন। পথে সিএনজি চালক আলী শাহবাজপুর বাজারের পাহারাদার দেলোয়ারকে উঠান।

একপর্যায়ে গাড়িতে দেলোয়ার তরুণীকে ধর্ষণের চেষ্টা চালান। এ অবস্থায় তরুণী গাড়ি থেকে নামার চেষ্টা করলে সিএনজি চালকের সহযোগিতায় দেলোয়ার জোর করে তাকে আতুয়া এলাকার নির্জন স্থানে নিয়ে যান। পরে সেখানে দেলোয়ার তাকে ধর্ষণ করেন।

এ সময় স্থানীয় ইসলামপুর এলাকা থেকে একটি মোটরসাইকেলে লোকজন আসলে তরুণীকে রেখে দুজন পালিয়ে যায়। নানা বাড়ি না যাওয়ায় তাকে খুঁজতে গিয়ে খালাতো ভাই ও স্থানীয় লোকজন আতুয়া এলাকায় পেয়ে উদ্ধার করেন। এ ঘটনায় দুপুরে ধর্ষক দেলোয়ার ও সহযোগিতার অভিযোগে আলীর বিরুদ্ধে থানায় মামলা করেন তরুণী।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, গ্রেপ্তার দুজনকে আদালতে পাঠানো হয়েছে।

সাতক্ষীরা জেলা জাতীয় তরুণ পার্টির আহবায়ক কমিটির অনুমোদন

 সাতক্ষীরা জেলা জাতীয় তরুণ পার্টির আহবায়ক কমিটির অনুমোদন
সাতক্ষীরা জেলা জাতীয় তরুণ পার্টির আহবায়ক কমিটির অনুমোদন

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরা জেলা জাতীয় তরুণ পার্টির আহবায়ক কমিটির অনুমোদন দিয়েছেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি।

শনিবার (১০ অক্টোবর) জাতীয় তরুণ পার্টির কেন্দ্রীয় আহ্বায়ক জাকির হোসেন মৃধা ও সদস্য সচিব মোড়ল জিয়াউর রহমান জিয়া স্বাক্ষরিত এক পরিপত্রে সাতক্ষীরা জেলা তরুণ পার্টির আহবায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

আগামী তিনমাস মেয়াদি কমিটিতে মোঃ হাসান মিয়া কে আহবায়ক ও হারুনর রশীদ কে সদস্য সচিব করে ৭১ সদস্য বিশিষ্ট এ সাতক্ষীরা জেলা জাতীয় তরুণ পার্টির আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়।

এসময় জাতীয় পার্টির চেয়ারম্যান সংসদ উপনেতা জিএম কাদের, জাতীয় পাটির মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু,কেন্দ্রীয় নেতা শেখ মাতলুব  হোসেন লিয়ন ও কেন্দ্রীয় নেতা এডভোকেট মোড়ল আব্দুস সাত্তার, জাতীয় তরুণ পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্নআহবায়ক জিয়াউল হক জুয়েল সহ অন্যান্য কেন্দ্রীয়, জেলা, উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জি.আর.ইনস্টিটিউটিউশন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

 নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জি.আর.ইনস্টিটিউটিউশন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

নারায়ণগঞ্জ, সিপনঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জি.আর.ইনস্টিটিউটিউশন মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বরাদ্দকৃত ২ কোটি ৮৫ লাখ টাকা ব্যায়ে একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয় আজ শনিবার বিকেলে।

সোনারগাঁও জি.আর ইনস্টিটিউটিউশন মডেল স্কুল এন্ড কলেজর গভনিংবডির সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মো. ফারুক হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, নারায়ণগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টি র অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা।

বিশেষ অতিথি ছিলেন, সোনারগাঁও পৌরসভার মেয়র প্রার্থী ও সোনারগাঁও উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত, সোনারগাঁও পৌরসভা জাতীয় পার্টির আহবায়ক ও সোনারগাঁও জি.আর ইনস্টিটিউটিউশন মডেল স্কুল এন্ড কলেজর গভনিংবডির সদস্য এম এ জামান।জি.আর ইনস্টিটিউটিউশন মডেল স্কুল এন্ড কলেজর গভনিংবডির সদস্য মোহাম্মদ আলী, সদস্য সচিব শফিকুল ইসলাম শফি, সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর সহ প্রমুখ ব্যক্তি গন।

চৌগাছায় কাউন্সিলর পদে পৌর উপনির্বাচন, বিজয়ী সিদ্দিক

 চৌগাছায় কাউন্সিলর পদে পৌর উপনির্বাচন, বিজয়ী সিদ্দিক

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ যশোরের চৌগাছা পৌরসভার ৪নং ওয়ার্ডের উপনির্বাচনে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক কাউন্সিলর সিদ্দিকুর রহমান সিদ্দিক পাঞ্জাবী মার্কা নিয়ে ৬৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোহাম্মদ আলী খোকন টেবিলল্যাম্প মার্কা নিয়ে ১৩০ ভোট পেয়েছেন। এছাড়া ডালিম মার্কা নিয়ে আহাদুল ইসলাম নজরুল পেয়েছেন ৫৩ ভোট, পানির বোতল মার্কা নিয়ে শাহাবুদ্দীন পেয়েছেন ৪০ ভোট, ব্লাকবোর্ড মার্কা নিয়ে উবায়দুল ইসলাম ফন্টু পেয়েছেন ২২ ভোট এবং উট মার্কা নিয়ে জাফর ইকবাল পেয়েছেন ৭ ভোট।

আজ ১০ ই অক্টোবর শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

এরআগে ২০১৫ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে সিদ্দিকুর কাউন্সিলর নির্বাচিত হন। ২০১৯ সালে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে তিনি পদত্যাগ করলে উপ-নির্বাচনে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ নির্বাচিত হন।

কয়েক মাসের মধ্যেই তিনি মারা যান অন্যদিকে সিদ্দিকুর রহমান ভাইস চেয়ারম্যান পদে পরাজিত হন। ফলে আবারো উপ- নির্বাচনে প্রাথী হন সিদ্দিকুর রহমান। নির্বাচনের ভোট গ্রহণের দিন ছিল ২৯ মার্চ। কিন্তু করোনা মহামারির জন্য দেশে সাধারণ ছুটি ঘোষণা হলে ভোট গ্রহণ স্থগিত হয়ে যায়। পরে ১০ অক্টোবর ভোট গ্রহণের দিন নির্ধারন করে নির্বাচন কমিশন।

আশাশুনিতে কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন ডাঃ সুদেষ্ণা সরকার

 আশাশুনিতে কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন ডাঃ সুদেষ্ণা সরকার

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ আশাশুনিতে স্বাস্থ্য সেবার মান নিশ্চিত করা ও ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সঠিকভাবে পরিচালিত করার লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক ও ক্যাম্পেইন পরিদর্শন করেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। শনিবার সকালে তিনি  উপজেলার শোভনালী ইউনিয়নের গোঁদাড়া কমিউনিটি ক্লিনিক ও বালিয়াপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন এবং কামালকাটি পরিবার কল্যাণ কেন্দ্রে অনুষ্ঠিত জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি বলেন, কমিউনিটি ক্লিনিকের সেবার ধারাবাহিকতা অব্যাহত রাখার লক্ষ্যে কাজ করতে হবে। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম থেকে কেউ যাতে বাদ না পড়ে সেজন্য তিনি সকলকে সঠিকভাবে দায়িত্ব পালন করার পরামর্শ দেন। এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মাহবুবুর রহমান,এফডব্লুভি রুমা পারভীন,সহকারী  স্বাস্থ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত) মোক্তারুজ্জামান স্বপন, স্বাস্থ্য সহকারী গাউসুল আযম, সি এইচ সি পি আছাফুজ্জামান বাপ্পী,রবীন্দ্রনাথ মন্ডল ও সেচ্ছাসেবকগণ।

আশাশুনিতে পুলিশের অভিযানে ২৫ কেজি হরিণের মাংসসহ দুই ব‍্যবসায়ী আটক

 আশাশুনিতে পুলিশের অভিযানে ২৫ কেজি হরিণের মাংসসহ দুই ব‍্যবসায়ী আটক

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: আশাশুনিতে থানা পুলিশের বিশেষ অভিযানে ২৫ কেজি হরিণের মাংসসহ দুই ব‍্যবসায়ীকে আটক আটক করা হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৪টায় আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির এর নেতৃত্বে এসআই হাসানুজ্জামাান (হাসান), এএসআই দেবাশীষ সহ সঙ্গীয় অফিসার ফোর্স এর সহায়তায় ২৫ কেজি হরিণের মাংসসহ দেবহাটা উপজেলার পারুলিয়া আদর্শ গ্রামের মোঃ আমির আলী গাজীর ছেলে খাইরুল ইসলাম ও আশাশুনি উপজেলার বসুখালী গ্রামের মৃত সোহের আলী গাজীর ছেলে ইউসুফ আলী গাজীকে ৫টি প্লাস্টিকের প্যাকেট ২৫ কেজি হরিণের মাংসসহ গোপন সংবাদের ভিত্তিতে সোভনালী ইউনিয়নের কৈখালী গ্রামের তিন রাস্তার মোড়ে পানির ট্যাংকের পাস থেকে হাতেনাতে আটক করেন। 

এসংক্রান্ত থানায় ১১(১০)২০২০ মামলা রুজু করে শনিবার দুপুরে আসামীদেরকে বিচারার্থে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

মাগুরার শ্রীপুরে গড়াই নদীত বিশাল নৌকা বাইচ অনুষ্ঠিত

মাগুরার শ্রীপুরে গড়াই নদীত বিশাল নৌকা বাইচ অনুষ্ঠিত

মো:রাসেল হোসেন, শ্রীপুর (মাগুরা) প্রতিনিধিঃ মাগুরার শ্রীপুর উপজেলার মরহুম আসাদুজ্জামান  স্মৃতি উদ্দ্যোগে  শনিবার বিকালে গড়াই নদীতে আন্ত ইউনিয়ন  নৌকা বাইচের আয়োজন করা হয়।  উক্ত  নৌকা বাইচ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  মাগুরা জেলার সংসদ সদস্য(১) এ্যাড: সাইফুজ্জামান শিখর।উক্ত অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনা করেন নাকোল ইউনিয়নের চেয়ারম্যান হুমাউনুর রশিদ মুহিত। তিনি বলেন আমাদের এলাকাসহ আশে পাশের এলাকার জনগনের সার্বিক বিনোদনের জন্যই এই ক্ষুদ্র চেস্টা করেছি মাত্র। অত্র নৌকা বাইচ অনুষ্ঠানে  ১ম স্থান অধিকার করেন গয়েশপুর ইউনিয়নের পক্ষের লালন শাহ নামক নৌকা।

কালীগঞ্জ পৌরসভার ৫ নং ওয়ার্ডের উপনির্বাচনে বিজয়ী, মনিরুজ্জামান রিংকু

 কালীগঞ্জ পৌরসভার ৫ নং ওয়ার্ডের উপনির্বাচনে বিজয়ী, মনিরুজ্জামান রিংকু

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচন এর ভোটগ্রহণ শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এই উপনির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসেন জানান, এই নির্বাচনে পানির বোতল প্রতিকের মনিরুজ্জামান রিংকু ১৬৬৭ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি উটপাখি নাসিম উদ্দিন পেয়েছেন ১০২১ ভোট পেয়েছেন। এছাড়াও অন্য দুইজন প্রার্থী পাঞ্জাবী প্রতিকের আলমগীর হোসেন ৪২৬ ও ডালিম প্রতিকের মিজানুর রহমান পেয়েছেন ২০৭ ভোট।    

শনিবার সকাল ৯ টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৫ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাররা ভোট প্রদান করছেন। 

জানা গেছে, এই ওয়ার্ডে মোট ভোটার ৬৩০৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৩১৩৬ ও নারী ভোটার ৩১৭০ জন। এই উপনির্বাচনে ২টি ভোট কেন্দ্রে ১ জন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেছেন। 

উল্লেখ্য, ২০১৮ সালের ২২ আগস্ট কালীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ¦ মকছেদ আলী মৃত্যুবরণ করেন। এরপর ২০১৯ সালের ২৮ ফেব্রয়ারি মেয়র পদে উপনির্বাচনে ৫নং ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল আলম আশরাফ মেয়র নির্বাচিত হন। তারপর ৫নং ওয়ার্ডের কাউন্সিলর পদটি শূণ্য ঘোষণা করা হয়।

নারীদের ইজ্জত-আব্রুর রক্ষায় কাজ করছে সরকার -মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী

নারীদের ইজ্জত-আব্রুর রক্ষায় কাজ করছে সরকার -মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী

বেলাল উদ্দিনঃ ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার নারীদের ইজ্জত-আবরুর রক্ষায় কাজ করছে বলে জানিয়েছে বলে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ। 

শনিবার (১০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানবিক সমাজ প্রতিষ্ঠায় নৈতিক অবক্ষয় থেকে উত্তরণে ধর্ষণ-বলাৎকার নামক হিংস্র ব্যাধিরোধে যৌনসন্ত্রাসীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির' দাবিতে আয়োজিত এক মানববন্ধনে ওলামা লীগের নেতারা এসব কথা বলেন।

মানববন্ধনে বক্তরা বলেন, আওয়ামী লীগ সরকার নারীবান্ধব সরকার।  নারীদের জানমাল, ইজ্জত-আব্রুর রক্ষা সরকার কাজ করছে। সম্প্রতি বিভিন্ন স্থানে সংঘটিত ধর্ষণের বিরুদ্ধে সরকার শুরু থেকেই অপরাধীদের গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে এসেছে। সরকার নিজ দলের অপরাধীদেরও রক্ষা করছে না। অপরাধীকে আইনের আওতায় আনছে।  ধর্ষকের রাজনৈতিক পরিচয় নেই,  তার একমাত্র পরিচয় সে  যৌনসন্ত্রাসী।

মানবিক সমাজ প্রতিষ্ঠায় অনৈতিক অবক্ষয় থেকে উত্তরণে ধর্ষণ ও বলৎকার নামক হিংস্র ব্যাধিরোধে যৌনসন্ত্রাসীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি এখন সময়ের দাবী।

নেতারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন। তিনি ইতিমধ্যে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আইন বিভাগকে নির্দেশনা দিয়েছে। পরিতাপের বিষয় হলো স্বাধীনতাবিরোধী চক্র জমাত-বিএনপি ও তাদের দোসর গং ধর্ষণকে ইস্যু করে অপরাজনীতি করতে চায়। এছাড়াও ধর্ষণের প্রতিবাদ মানববন্ধনে ধর্ষণকে উৎসাহিত করার লক্ষ্যই তাদের অশ্লীলতা সহ বেহায়াপনা প্রদর্শনে তা প্রমাণ করে। যতটা না ধর্ষণের প্রতিবাদ তার চেয়েও সরকার পতনের আন্দোলনের কথাই তাদের বক্তব্যে ধ্বনিত। 

ওলামা লীগের নেতারা আরও বলেন, জামাত-বিএনপির নামক অশুভশক্তিকে কঠোর হস্তে দমন করতে হবে। নচেৎ তারা দেশকে চরম অস্থিতিশীল করে তুলবে। আমরা এই নোংরামির তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি। এবং এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া জন্য সরকারের নিকট জোর দাবী জানাচ্ছি।

জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল, ওলামা লীগ জাতীয় সম্মেলন প্রস্তুতি আহ্বায়ক কমিটির মুখপাত্র ক্বারী আসাদুজ্জামান, যুগ্ম আহ্বায়ক মুফতী আব্দুল আলীম বিজয়নগরী, মাওলানা রবিউল আলম সিদ্দিকী, মাওলানা ফরিদ হোসাইন, হাফেজ মাওলানা আখতার হোসাইন বিন ফারুকী, মাওলানা কাজী তাজুল ইসলাম, মাওলানা হাফিজুর রহমান, সুফী আব্দুল করিম, মাওলানা মশিউর রহমান, হাফেজ মো. জামাল উদ্দিন, মৌলভী মাজাহার সহ অন্যান্যরা।

আহসানগঞ্জ রেলওয়ে অফিস যে কোন সময় ঘটে যেতে পারে দূর্ঘটনা

 আহসানগঞ্জ রেলওয়ে অফিস যে কোন সময় ঘটে যেতে পারে দূর্ঘটনা

মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাইয়ে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনে অফিস ঘরে বিদ্যুৎ ওয়ারিং না থাকায় বেহাল দশা। যে কোনো সময় ঘটে যেতে পারে দুর্ঘটনা।

স্টেশন সূত্রে জানা যায়, গত ৭মাস আগে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান আহসানগঞ্জ স্টেশনটি মেরামত সংস্কারের কাজ শেষ করে। মেরামত সংস্কার কাজের সাথে বিদ্যুত লাইন ওয়ারিংও শেষ করার কথা। সে কারণে গত ৭মাস ধরে বিদ্যুৎ এর লাইন মাকড়সার জালে মত ঝুলন্ত অবস্থা রয়েছে । সুত্র আরো জানান প্লাস্টার রং করার পর বিদ্যুৎ এর লাইন মেরামতের কাজ হওয়ার কথা থাকলেও দীর্ঘদিন অতিবাহিত হলেও অজ্ঞাত কারণে ওয়ারিং এর মুখ দেখেনি।

সরেজমিন গিয়ে দেখা যায়, আহসানগঞ্জ স্টেশন ঘরের ভেতর বাহিরে প্লাস্টার রং করার থাকলেও পুরো স্টেশন অফিস ৬টি ঘর বিদ্যুতিক ওয়ারিং ছাড়া মাকড়সা জালের মত ঝুলন্ত অবস্থা রয়েছে। যা পুরো অফিস কর্মকর্তা কর্মচারীরা অত্যন্ত বিপদজনক পরিবেশের মধ্যে রয়েছে। যে কোনো সময় ঘটে যেতে পারে দুর্ঘটনা।

স্টেশনে টিকিট বিক্রেতা আবু সাইদ জানান, এখানে কম্পিউটারসহ অন্যান্য অনেক যন্ত্রপাতি রয়েছে যা অত্যন্ত ঝুঁকি মধ্যে। সব সময় ভয়ে ভয়ে থাকতে হয়।

এব্যপারে স্টেশন মাষ্টার সাইফুল ইসলাম জানান, স্টেশনটি মেরামত সংস্কারের পর পরই বিদ্যুৎ লাইন ওয়ারিং করা কথা থাকলেও ঠিক কি কারণে কাজ হচ্ছে না, এটি কর্তৃপক্ষ ভালো বলতে পারবে। তবে আমরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছি। এছাড়াও ঘর ওয়ারিং না থাকার স্টেশনে ওয়েটিং রুমে যাত্রীদের প্রচন্ড গরমে বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি আরো জানান, বিষয়টি নিয়ে উর্ধতন কর্তৃপক্ষ ও বিভাগী বিদ্যুত প্রকৌশলীকে বার বার লিখিত ভাবে জানিয়েছি। এখনও এর প্রতিকার পাইনি।

বিদ্যুৎ বিভাগের এ গাফিলতির কারণে যদি কোন দুর্ঘটনা ঘটে এর দায় দায়িত্ব কে নেবে, তাই দ্রুত পদক্ষেপ গ্রহন করে বিপদজনক পরিবেশ থেকে উত্তরন ঘটবে এমনটা প্রত্যাশা আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের কর্মচারী।

পটিয়া পৌর নির্বাচনে বিএনপি এনাম সমর্থিত মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী ফজলুল কাদের জুলু

 পটিয়া পৌর নির্বাচনে বিএনপি এনাম সমর্থিত মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী ফজলুল কাদের জুলু

সেলিম চৌধুরী,পটিয়া প্রতিনিধিঃ আসন্ন চট্টগ্রামের  পটিয়া পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি সহ বিভিন্ন রাজনৈতিক দলের মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীরা দলীয় কমান্ডে যোগাযোগ রক্ষা করে চলেছে। চলতি মাসের শেষের দিকে না হয় নভেম্বর মাসে যেকোন সময় নির্বাচনের   তফসিল ঘোষণা আসতে পারে। এবার বিএনপি মনোনয়ন প্রত্যাশীর তালিকায় গত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থি চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি  আলহাজ্ব এনামুল হক এনাম সমর্থিত পটিয়া পৌর নির্বাচনে বিএনপি মনোনয়ন প্রত্যাশী  বাংলাদেশ জাতীয়তাবাদী তরুন দলের

চট্রগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির ফজলুল কাদের জুলু। তিনি পটিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ড  শাহ্ আশরাফ ফাউন্ডেশনের পরিচালক,মমতা দুঃস্থ পল্লী পূর্নবাসন সংস্থার পরিচালক, হযরত শাহ্ আশরাফ আলী আল্ কাদেরী (রহঃ) এর দৌহিত্র এবং মরহুম প্রিন্সিপাল ইব্রাহিম সাহেবের সুযোগ্য সন্তান। পারিবারিক ঐতিহ্যর পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করছেন ফজলুল কাদের জুলু। তার ভাই ভুলু ১ নম্বর ওয়ার্ডের দুইবার কাউন্সিলর ছিলেন। বর্তমানে তিনি অসুস্থ।     চলতি মাসেই ঘোষণা হতে পারে তফসিলএমনি আভাস পাওয়া যাচ্ছে বেশ কয়েকদিন ধরেই। কিন্তু এরও আগে থেকে পটিয়া   পৌরসভায় নির্বাচনের তোড়জোড় শুরু হয়েছে। প্রতিটি রাজনৈতিক দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এ নিয়ে শুরু করেছে দৌঁড়ঝাপ। ইতোমধ্যে নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে ইচ্ছুক বিভিন্ন দলের প্রভাবশালী একাধিক নেতা ভোটের মাঠে নামছেন এমন সরব আলোচনা চলছে পৌরসভার অলিগলিতে।অনেকে ফেস্টুন, ব্যানার ও পোস্টার ছাপিয়ে নিজের প্রার্থিতার বিষয়ে জানান দেয়ায় তাদের অতীত-বর্তমান এবং ভবিষ্যত নিয়েই চায়ের কাপে ঝড় তুলছেন নির্বাচন বোদ্ধারা। দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠানের রীতি চালু হওয়ায় দলীয় মনোনয়ন পেতে দৌঁড়ঝাপ শুরু করেছেন অনেক মনোনয়ন প্রত্যাশী।ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পাশাপাশি বিএনপি থেকেও মেয়র পদে প্রার্থী হিসেবে একাধিক নেতার নাম লোকমুখে ঘুরে বেড়াচ্ছে। অনেকে আগে থেকে বিভিন্ন সভা, সেমিনার ও সামাজিক অনুষ্ঠান কিংবা সেবামূলক কার্যক্রম পরিচালনা করায় এমনটি মনে করছেন সবাই। তবে এখনো দলীয়ভাবে কোনো প্রার্থীকে মনোনয়ন দেয়ার বিষয়টি খোলাসা করা হয়নি।ইতোমধ্যে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে অন্তত ৭/৮ জন ও বিএনপির ৫/৬ জন জাাতী পার্টি ১/২ প্রার্থী জোর লবিংয়ে রয়েছেন বলে বিশ্বস্ত এক সূত্র জানিয়েছে।সূত্র মতে, 

পটিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগেমনোনয়ন প্রত্যাশা করে প্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন অনেকে এছাড়াও অনেকের নাম পৌরবাসীর মাঝে উচ্চারিত হচ্ছে। এইসব প্রার্থীরা তৃণমূল ভোটারদের মন জয়ের আশায় নানা কার্যক্রমে অংশ নেয়ার পাশাপাশি দলীয় মনোনয়ন পেতে জেলা ও উপজেলা ও কেন্দ্রীয়  নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন। ফজলুল কাদের জুলু এ প্রতিবেদকের সাথে আলাপকালে বলেন, সাবেক 

সফল প্রধানমন্ত্রী  বিএনপির চেয়ারপার্সন  দেশনেত্রী বেগম  খালেদা জিয়া ও পটিয়া মাঠি ও মানুষের  কারানির্যাতিত চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি সাবেক সহ -সভাপতি আলহাজ্ব এনামুল হক এনাম সমর্থিত মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী। দল আমাকে পটিয়া পৌর নির্বাচনে মনোনয়ন দিলে আসনটি পুর্ন উদ্বার করে পটিয়াকে গ্রিনসিটি রুপান্তরে কাজ করার দৃঢ় বিশ্বাস। তিনি সকলের সহযোগিতা কামনা করেন এবং দোয়া চান পটিয়া পৌ নাগরিক সেবা নিশ্চিত করার জন্য।  

নদীর পানি কমলেও রানীনগর মিরাট ইউনিয়নের মানুষ পানি বন্দি

নদীর পানি কমলেও রানীনগর মিরাট ইউনিয়নের মানুষ পানি বন্দি

 
রানীনগর মিরাট ইউনিয়নের পানিবন্দি মানুষের ভিডিও চিত্র

মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ চারিদিকে উঁচু রাস্তা মাঝখানে মিরাটের বিল যার ফলে একদিকে বন্যার পানি প্রবেশ করছে পনি কোন দিক বের হতে পারছেনা অন্য দিকে বৃষ্টির পানি হওয়ায় বিলের পানি বৃদ্ধি হচ্ছে, এবং বিলে চারি ধারে থাকা গ্রামবাসির ঘর গুলো পানির তলে নেমে যাচ্ছে যার ফলে নদীর পানি কমলেও রানীনগর মিরাট ইউনিয়নের মানুষ পানি বন্দি। যেখানে পনি বন্দি দূভোগে পরছে মিরাট ইউনিয়নের মিরাট, হামিদপুর, ধনপাড়া, জালালাবাদ, মিঠাপুর, কুড়িয়াপাড়া,গুরিয়া চান, বড়খুল এসব এলাকার বাসিন্দারা পানিতে  এখন অতিষ্ঠ। মসজিদ গুলো অনেক জায়গায় পানিতে ডুবে আছে বিভিন্ন বাজার গুলোতে পানি, বিভিন্ন যায়গায় পুকুর ডুবে যাওয়ার কারনে মানুষ গুলো এখন পানিতে মাছ শিকারের ব্যাস্ততা সময় কাটায়তেছে মাঠের ধান সবগুলো ডুবে গেছে এদিকে অনেক মানুষ গরু ছাগল নিয়ে চরমভাবে হতাশাগ্রস্থ। এখানে সরকারী ত্রান অতীব জরুরী।

ঝিনাইদহের শৈলকুপায় বৃদ্ধের মরদেহ উদ্ধার

 ঝিনাইদহের শৈলকুপায় বৃদ্ধের মরদেহ উদ্ধার

সম্রাট হোসেন ,ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের শৈলকুপা থেকে কাসেম বিশ্বাস নামের এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে উপজেলার সারুটিয়া ইউনিয়নের ছোট মৌকুড়ী গ্রামের মেহগণি বাগান থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। সে ওই গ্রামের মৃত মনসুর বিশ্বাসের ছেলে। তিনি পেশায় রঙ মিস্ত্রী ছিলেন বলে জানা গেছে। 

পুলিশ জানায়, উপজেলার ছোট মৌকুড়ী গ্রামে সকাল ১১টার দিকে একটি মেহগনি বাগানের মধ্যে এক বৃদ্ধের মরদেহ পড়ে থাকতে দেখে খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ বৃদ্ধের মরদেহ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠায়। তবে এ ঘটনার কারণ এখনও পর্যন্ত জানাতে পারেনি পুলিশ।

ফলোআপঃ ঝিনাইদহ শহরের হোটেল রান্নাঘর ও কাস্মীরি বিরিয়ানী হাউজের ভয়াবহ চিত্র!

ফলোআপঃ ঝিনাইদহ শহরের হোটেল রান্নাঘর ও কাস্মীরি বিরিয়ানী হাউজের ভয়াবহ চিত্র!

 

সম্রাট হোসেন ,ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ শহরের কেসি কলেজের সামনে জেলা পরিষদ মার্কেটের ২য় তলায় হোটেল রান্নাঘরের ভয়াবহ চিত্র!প্রশাসনের নাকে ডগায় বসে নোংরা পরিবেশে তৈরি হচ্ছে বিভিন্ন খাবার, না জেনে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা এসব খাবার খাচ্ছেন হাজার হাজার মানুষ।

হোটেলের বাইরের চিত্র দেখে মনে হয় এটা একটা উন্নতমানের রেস্টুরেন্ট। কিন্তু হোটেল রান্নাঘরের ভেতরের  নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ দেখলে যে কেউ বিস্ময়

অভিযোগ রয়েছে, হোটেল রান্নাঘরের বিক্রি না হওয়া খাদ্য দ্রব্য ফ্রিজজাত করে রাখা এবং পরবর্তীতে সুযোগ বুঝে পরিবেশন করা, রাস্তার নোংড়া ময়লা-অর্বজনার সামনে খাদ্য দ্রব্য ফেলে রেখে তা পরিবেশন করা রুটিন ওয়ার্ক হয়ে গেছে। 

এছাড়াও এখানকার খাবারে ম্যঝে মধ্যেই ছোট সাদা সাদা পোকা, চুল ও রক্ত পেয়ে থাকেন ক্রেতারা।

ব্যাপারীপাড়া রতন নামের এক ছেলে অভিযোগ করে বলেন, আমি ও আমার দুই বন্ধু মিলে খেতে যায়, বিরানী অর্ডার দিয়, খাওয়ার সময় বিরানীর মাংসের সাথে চুল দেখতে পায়, তারপর অভিযোগ করলে হোটেলের বাবুর্চি এস কে জামান এসে আমাদের কে বলেন আপনাদের অভিযোগ থাকলে ভোক্তা অধিকারে করেন, কিছু নায় জরিমানা দিতে হবেনে।

আরও একজন মোহাম্মদ শাওন নামের এক ক্রেতা অভিযোগ করে বলেন, এখানে দেদারছে অস্বাস্থ্যকর খাবার বিক্রি হচ্ছে। দীর্ঘদিন ধরে ঝিনাইদহ শহরের হোটেল-রেস্তোরাঁয় ভেজাল বিরোধী অভিযান পরিচালিত না হওয়ায় হোটেল মালিকরা বেপরোয়া হয়ে উঠেছেন। তারা ক্রেতাদের এক প্রকার জিম্মি করে অস্বাস্থ্যকর পরিবেশে অতি নিম্নমানের খাবার বেশি দামে কিনতে বাধ্য করছেন। এসব খাবার খেয়ে অনেকে পেটের পীড়াসহ নানান রোগে ভুগছেন।

হোটেল রান্নাঘরে বিশুদ্ধ পানি সরবরাহের নামে মাত্র ব্যবস্থা।

দীর্ঘদিন এসব হোটেল রেস্তোরাঁয় ভ্রাম্যমান আদালত পরিচালিত না হওয়ায় তাদের খাবারের মানের চরম অবনতি হয়েছে বলে এলাকা বাসী অভিযোগ করেন।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব অসাস্থ্যকর ভেজাল খাবারের বিরুদ্ধে অভিযান জোরদার করে সাধারণ মানুষের ভোক্তা অধিকার সংরক্ষণের জোর দাবি জানান।

এবিষয়ে হোটেল রান্নাঘরের পরিচালক ও বাবুর্চি এস কে জামানের কাছে জানতে চাইলে নিউজ ঝিনাইদহের কাছে খাবারে পোকা থাকার বিষয়টি অস্বীকার করেন। তবে চুল ও রক্তের কথা এরিয়ে যান। আরো বলেন নিউজ হলে সর্বোচো নায় ভোক্তা অধিকার আসবে জরিমানা করবে তাই না, এরকম জরিমানা নিয়ে আমি ভয় পায়না।

মোংলা বন্দরকে যেভাবেই হোক আরো বেশি শক্তিশালী ও আধুনিকায়ন করতে হবে : এনবিআর চেয়ারম্যান

 মোংলা বন্দরকে যেভাবেই হোক আরো বেশি শক্তিশালী ও আধুনিকায়ন করতে হবে : এনবিআর চেয়ারম্যান

মোঃ এরশাদ হোসেন রনি, মোংলাঃ  জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো: রহমাতুল মুনিম বলেছেন, মোংলা বন্দরকে যেভাবেই হোক আরো বেশি শক্তিশালী ও আধুনিকায়ন করতে হবে। এ বন্দর আরো বেশি কাগোর্ হ্যান্ডেলিং যাতে করতে পারে সেজন্য যে সকল সুযোগ-সুবিধা প্রয়োজন তা বৃদ্ধি করতে হবে। শনিবার সকালে মোংলা কাস্টমস হাউসে ‘কাস্টমস ই-পেমেন্ট বিষয়ক সচেতনতামূলক সভা/সেমিনারথর শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি আবু হেনা মো: রহমাতুল মুনিম সাংবাদিকদের সাথে এসব কথা বলেন। সেমিনারে তিনি বলেন, ২০২২সালের ১লা জানুয়ারী থেকে দেশের সকল কাস্টমস হাউজ ও কাস্টমস ষ্টেশনে শুল্ক, করাদি, ফি, সব ধরণের চার্জ পরিশোধের পদ্ধতি ই-পেমেন্ট বাধ্যতামূলক করা হবে।  সেমিনারে আরো উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান, সদস্য মো: সাইফুল ইসলাম, সদস্য ড. আব্দুল মান্নান শিকদার, বাগেরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রিথর সভাপতি শেখ লিয়াকত হোসেন লিটন ও মোংলা কাস্টমস হাউসের কমিশনার হোসেন আহমদ। 

এরপর এনবিআর চেয়ারম্যান মোংলা বন্দর কর্তৃপক্ষের সাথে বৈঠক করেন। এ সময় বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহানসহ উর্ধতন কর্মকতার্রা উপস্থিত ছিলেন। বৈঠকে বন্দর ও কাস্টমস কর্তৃপক্ষের নানা সমস্যার বিষয় তুলে ধরা হয়। এর প্রেক্ষিতে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো: রহমাতুল মুনিম আরো বলেন, শুধু বাংলাদেশ নয়, যে কোন জায়গায়, যে কোন কাজে ও বিষয়ে অনেক সমস্যা থাকবে। সমস্যার ভিতর দিয়ে কাজ করতে হবে। সমস্যাগুলোকে চ্যালেঞ্চ হিসেবে নিয়েই এর থেকে উত্তরণ ঘটাতে হবে। সমস্যাগুলো শুধু এনবিআর সম্পর্কিত নয়, বন্দর ও কাস্টম কর্তৃপক্ষসহ অন্যান্য বিভাগ জড়িত রয়েছে। সকল বিভাগের সাথে আলোচনা করে এ সমস্যা সমাধান করা হবে। #

উপনির্বাচনে প্রচারণায় ব্যস্ত নওগাঁ-৬ আসনের প্রার্থীরা

 উপনির্বাচনে প্রচারণায় ব্যস্ত নওগাঁ-৬ আসনের প্রার্থীরা

মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরোঃ নওগাঁ-৬ আসনের উপনির্বাচন ঘিরে জমে উঠেছে ভোটের জম জমাট  মাঠ। প্রচার-প্রচারণায় এখন খুব ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

 বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র প্রার্থী আলহাজ্ব মোঃ শেখ রেজাউল ইসলাম রেজু প্রচারণা চালান আত্রাই ও রাণীনগর উপজেলার বিভিন্ন এলাকায়। দেশ ও এলাকার উন্নয়নের স্বার্থে ও দুঃশাসন হটাতে ধানের শীষে ভোট চান তিনি।

আওয়ামী লীগের প্রার্থী আলহাজ্ব মো.আনোয়ার হোসেন হেলাল প্রচারণা চালান আত্রাই ও রাণীনগরের বেশকিছু এলাকায়।বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের দিক তুলে ধরে নৌকায় ভোট চান তিনি।

নওগাঁ-৬ আসনের উপনির্বাচন হবে ১৭ অক্টোবর।নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য মো.ইসরাফিল আলমের মৃত্যুর পর আসনটি শূন্য হয়।

কুলাউড়ায় ৫দিন ধরে প্রবাসীর স্ত্রী নিখোঁজ

 কুলাউড়ায় ৫দিন ধরে প্রবাসীর স্ত্রী নিখোঁজ

আকরাম হোসাইন, মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের কুলাউড়া থেকে এক প্রবাসীর স্ত্রী ৫দিন ধরে নিখোঁজ হওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নিখোঁজ মোছাঃ নুর জাহান আক্তার মিতা (২০) কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের দক্ষিণ রাউৎগাঁও (ফকিরপাড়া) গ্রামের দুবাই প্রবাসী আলম আলী শাহ’র স্ত্রী।

এ ঘটনায় শুক্রবার (৯ অক্টোবর) তার ভাসুর মোঃ আক্কাছ আলী শাহ বাদী হয়ে কুলাউড়া থানায় একটি সাধারণ ডায়েরী (নং ৪০১) করেছেন।ডায়েরী সূত্রে জানা যায়, গত ৬ অক্টোবর রাত ৯টার দিকে নিখোঁজ নুর জাহান আক্তার মিতা কাউকে কিছু না জানিয়ে তার ব্যবহৃত ৫ ভরি স্বর্ণালংকার, প্রবাসী আলমের বড় ভাই মোঃ আক্কাছ আলীর স্ত্রী হাছনা বেগমে ব্যবহৃত ৫ ভরি স্বর্ণালংকার ও ছোট ভাইয়ের স্ত্রী আলেমা মারিয়ার ব্যবহৃত ৫ ভরি স্বর্ণালংকারসহ নগদ টাকা পয়সা ও ব্যবহৃত কাপড় চোপড় নিয়ে বাড়ী থেকে বের হয়ে যায়। এর পর থেকে অনেক খোঁজাখুঁজির পরও তাকে পাওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা যায়, প্রায় দুই বছর আগে কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের দক্ষিণ রাউৎগাঁও (ফকিরপাড়া) গ্রামের মৃত ইয়াকুব আলী শাহ্’র ছেলে দুবাই প্রবাসী আলম আলী শাহ’র সঙ্গে ফেঞ্চুগঞ্জ উপজেলার যুথিষ্টিপুর গ্রামের মাওঃ মোঃ নুরুল ইসলাম কন্যা নুর জাহান আক্তার মিতা’র বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর আক্কাছ আলী কর্মস্থল ডুবাই চলে যান।

এ ঘটনায় জিডি পর থেকে কুলাউড়া থানা পুলিশ নিখোঁজ স্ত্রী নুর জাহান আক্তার মিতার সন্ধানে তদন্ত শুরু করলেও এখন পর্যন্ত তাঁকে পাওয়া যায় নি।নিখোঁজ নুর জাহান আক্তার মিতার মা সুফিয়া বেগম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কেউ তার সন্ধান পেলে কুলাউড়া থানা পুলিশ কে অবগত করার অনুরোধ করছি।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়ারদৌস হাসান প্রবাসী স্ত্রী নিখোঁজ হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাধারণ ডায়েরী পেয়েছি। পুলিশ তৎপর রয়েছে। আশা করছি দ্রুত নিখোঁজ নুরজাহান আক্তার মিতার সন্ধান পাওয়া যাবে।

সাতক্ষীরা সদরে ক্যান্সারসহ বিভিন্ন রোগের আক্রান্ত রোগীদের মাঝে চেক বিতরণ

 সাতক্ষীরা সদরে ক্যান্সারসহ বিভিন্ন রোগের আক্রান্ত রোগীদের মাঝে চেক বিতরণ

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি ঃ সাতক্ষীরা সদর উপজেলায় ক্যান্সার,কিডনী,লিভার সিরোসিস, স্টোকে প্যারালাইসড জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ব্যক্তিদের মাঝে চেক বিতরণ করা হয়েছে। শনিবার সকাল ১০ টায় সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ ও সদর উপজেলা সমাজ সেবা অফিসের আয়োজনে

সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের ডিজিটাল কর্ণারে এ চেক বিতরণ করা হয়। সহকারী কমিশনার (ভূমি) মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন সদর আসনের সাংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় উপস্থিত ছিলেন সমাজ সেবা অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক মোঃ রোকনুজ্জামান, সদর উপজেলা সমাজ সেবা অফিসার মো. মিজানুর রহমান।এসময় সদর উপজেলার ৯ জন ব্যক্তির মাঝে ৫০ হাজার করে ৪ লাখ ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন প্রধানমন্ত্রী উপলব্ধি করেই মৃত ব্যক্তির পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা প্রদান করেছে। যাদের ঘর নাই তাদের ঘর প্রদানের কাজ শুরু হয়েছে। বর্তমান সরকার জনবান্ধব সরকার। দেশ যখন এগিয়ে যাচ্ছে তখনই সরকারকে হঠানোর ষড়যন্ত্র করছে একটি মহল। জনগনকে সচেতন থাকতে হবে কোন অপশক্তি যেন মাথাচাড়া দিয়ে না উঠতে পারে।

বড়লেখায় কবরস্থান দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ!

 বড়লেখায় কবরস্থান দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ!

আকরাম হোসাইন, মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখায় জনৈক ফারুক উদ্দিন গংদের বিরুদ্ধে শত বছরের কবরস্থান দখল করে স্থাপনা নির্মাণের বিষয়ে এলাকাবাসী ইউএনও বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। শনিবার (১০ অক্টোবর) সরেজমিনে অভিযোগের তদন্ত করেন সদর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা দুর্যধন দাস।

সরেজমিন ও অভিযোগ সূত্রে জানা গেছে, সদর ইউনিয়নের মহোদিকোনা গ্রামের প্রভাবশালী ফারুক উদ্দিন গংরা এলাকার শত বছরের কবরস্থান দখল করে স্থাপনা নির্মাণ করেন। অনেক পুরাতন কবর ভরাট করে স্থাপনা নির্মাণ করায় এলাকাবাসীর পক্ষ থেকে মহোদিকোনা গ্রামের সেলিম উদ্দিন উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন।

অভিযোগকারী সেলিম উদ্দিন জানান, ‘ফারুক উদ্দিন গংরা কবরের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করেন। এলাকাবাসীর পক্ষে আমি উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেছি। ভূমি অফিসের একজন কর্মকর্তা সরেজমিনে অভিযোগের তদন্ত করেছেন। ইউএনও মহোদয় দ্রুত তদন্তের উদ্যোগ নেয়ায় এলাকাবাসী আনন্দিত।

সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নীরা জানান, সদর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে অভিযোগটি তদন্তের দায়িত্ব দিয়েছেন। তিনি এখনও প্রতিবেদন জমা দেননি। উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি ব্যতিত এ বিষয়ে তিনি কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

৭ কোটি টাকার বরাদ্দ করা হয়েছে সিলেটের পর্যটন খাতকে বিকশিত করতে

 ৭ কোটি টাকার বরাদ্দ করা হয়েছে সিলেটের পর্যটন খাতকে বিকশিত করতে

আকরাম হোসাইন প্রতিনিধি: সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার জাফলং, রাতারগুল জলাবন ও বিছানাকান্দি পর্যটন কেন্দ্রের জন্য মৌলিক সুবিধাদি সৃষ্টির লক্ষ্যে ৭ কোটি ২৪ লাখ ৬৭ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। পর্যটকদের আকৃষ্ট করতে বিভিন্ন সময় এই বরাদ্দ দেয়া হয়।

সম্প্রতি জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। কমিটির বৈঠকের কার্যপত্র থেকে এ তথ্য জানা যায়।

বৈঠকে মন্ত্রণালয় জানায়, সিলেট জেলার রাতারগুল ও বিছানাকান্দিতে পর্যটক আকৃষ্ট করতে এবং তাদের প্রাথমিক সুবিধা সৃষ্টির জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিপি) মাধ্যমে জেলা প্রশাসক, সিলেটকে ৩ কোটি ২৪ লাখ ৬৭ হাজার লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।

এছাড়া সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলাধীন জাফলং, রাতারগুল জলাবন এবং বিছানাকান্দি পর্যটন কেন্দ্রে পর্যটকদের জন্য মৌলিক সুবিধাদি সৃষ্টির লক্ষ্যে ২০১৮-২০১৯ অর্থবছরে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড হতে জেলা প্রশাসক, সিলেটের অনুকূলে ২ কোটি ২৮ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। ২০১৯-২০২০ অর্থবছরে বিছানাকান্দি পর্যটন কেন্দ্রের উন্নয়নে ১ কোটি ৭২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়।

মহেশপুরে ধর্ষণ ও মাদকের বিরুদ্ধে বিভিন্ন সংগঠনের মানববন্ধন

মহেশপুরে ধর্ষণ ও মাদকের বিরুদ্ধে বিভিন্ন সংগঠনের মানববন্ধন


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ ঝিনাইদহের মহেশপুর উপজেলার মান্দারবাড়িয়া ইউনিয়নের এবার সকল শ্রেনীর মানুষ ধর্ষণ ও মাদক প্রতিরোধের ডাক দিয়েছেন। তারা বলেন,কোন সভ্য সমাজে ধর্ষণ চলতে পারে না। এটা রাস্ট্রের ও সমাজের জন্যে কলঙ্ক। এভাবে চলতে দেয়া যায় না। সারাদেশে নারী ও শিশু ধর্ষণ-নির্যাতন, বিচারহীনতার সংস্কৃতি, দোষীদের দ্রুত বিচার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন, সমাবেশ, বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে উপজেলার বেলেমাঠ বাজার ও আশ পাশের এলাকা।

শনিবার সকাল হবার পর  থেকেই বিভিন্ন সংগঠনের ব্যানারে জনসমাগম ঘটতে থাকে সেখানে। প্রতিবাদে মুখর হয়ে ওঠে বেলেমাঠ বাজার।বিভিন্ন সংগঠনের শত শত মানুষ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে করেন।

সমাবেশে বক্তারা বলেন, আমরা কোন দেশে বাস করছি? যেখানে তিন বছরের কন্যাশিশু থেকে ৭০ বছরের বৃদ্ধা ধর্ষণকারীদের হাত থেকে রেহাই পাচ্ছে না। এরকম একটি ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে দেশে। সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে এখন মানুষ বেশি এসব ঘটনা সম্পর্কে জানতে পারছে।

দেশে শতকরা ৮০টি ধর্ষণের ঘটনা প্রকাশ পায় না। বাকি ২০টি ধর্ষণের মধ্যে আদালতে মামলা পর্যন্ত গড়ায় ১০টি। তার মধ্যে শতকরা ৫টি ক্ষেত্রে ধর্ষকের শাস্তি হয়। এ সময় তারা নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে শ্লীলতাহানি, ধর্ষণচেষ্টা ও নির্যাতন, সিলেটের এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ, লক্ষ্মীপুরের রামগতিতে বিধবা নারীকে ধর্ষণ, ভোলার চরফ্যাশনে গৃহবধূকে ধর্ষণ, গোপালগঞ্জের কোটালিপাড়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, কুষ্টিয়ার মিরপুরে মাদরাসার শিক্ষার্থীকে ধর্ষণ, রাজশাহীর গির্জায় ধর্ষণ, কিশোরগঞ্জে কিশোরীকে ধর্ষণ, বরিশালের বাকেরগঞ্জে শিশুধর্ষণ নারীর ওপর সকল নিপীড়ন বন্ধসহ অপরাধীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে এসব সংগঠন।

সংগঠনগুলো হলো : মাতৃভাষা গণগ্রন্থাগার,বিদ্যাকানন গণগ্রন্থাগার,শংকরহুদা পাবলিক লাইব্রেরী,আলোর দিশারী গণ গ্রন্থাগার,বন্ধন সেচ্ছাসেবক সংগঠন,মান্দারবাড়িয়া ইউনিয়ন সেচ্ছাসেবী সংগঠন।

এইচএসসি পরীক্ষার ফলাফলে টেস্ট বিবেচনা করা আবশ্যক কি?

এইচএসসি পরীক্ষার ফলাফলে টেস্ট  বিবেচনা করা আবশ্যক কি?

এবার বাংলাদেশ সহ পৃথিবী ব্যাপী করোনা মহামারী তে সব কিছু যেন কাবু, বাদ পড়েনি শিক্ষা ব্যবস্থাও। ফলশ্রুতিতে দীর্ঘ ৪৮ বছর পর সরাসরি এইচএসসি পরীক্ষা বাতিল করে শিক্ষার্থীদের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল দ্বারা এইচএসসির ফলাফল মূল্যায়নের ঘোষণা দিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ  সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী। 

এমতা অবস্থায় আমার ক্ষুদ্র অভিমত অধিকাংশ ছাত্র -ছাত্রী  জেএসসি, এইচএসসিতে  আশানুরূপ ফলাফল না করতে পারলেও এইচএসসি পরীক্ষায় অসাধারণ ফলাফল করে থাকে। সেক্ষেত্রে কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যতের  দিকে তাকিয়ে  শুধু জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল কে বিবেচনা না  করে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার লক্ষ্যে  তারা যে টেস্ট পরীক্ষা দিয়ে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে সক্ষম হয়েছিল সেই  ফলাফল কে বিবেচনায় আনা যায় কিনা সেটা ভাবা জরুরী। 

লেখকঃ প্রভাষক ও সাংবাদিক

কোম্পানীগঞ্জে ইয়াবাসহ ১ জন আটক

কোম্পানীগঞ্জে  ইয়াবাসহ ১ জন আটক

   

আকরাম হোসাইন : সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় পুলিশের বিশেষ  অভিযানে পাড়ুয়া গ্রামের ইসলাম ম্যানশনের সামনের রাস্তা থেকে ৩২ পিস ইয়াবাসহ ১ জনকে গ্রেফতার করেছে কোম্পানীগঞ্জ থানা পুলিশ।   

বুধবার ০৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টা ০৫ মিনিটের সময়  তারেক রহমান (২৪) পিতা-আফতাব মিয়া নামের ১ জন ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।সে কোম্পানীগঞ্জ থানাধীন বড় বর্নি গ্রামের বাসিন্দা। কোম্পানীগঞ্জ থানার এসআই হিরক সিংহ ও তার সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে  ইয়াবা ব্যবসায়ী তারেক রহমানকে গ্রেফতার করে।      

এবিষয়ে কোম্পানীগঞ্জ থানার ওসি কে এম নজরুল বলেন,মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।কোম্পানীগঞ্জ উপজেলা  থেকে মাদক নির্মূল না করা পর্যন্ত আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ আওয়ামী ছাত্র পরিষদ নাগরপুর উপজেলা শাখার নবনির্বাচিত কমিটির পরিচিত সভা এবং বিজয় মিছিল

বাংলাদেশ আওয়ামী ছাত্র পরিষদ নাগরপুর উপজেলা শাখার নবনির্বাচিত কমিটির পরিচিত সভা এবং বিজয় মিছিল

হাসান সাদী, নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ গত ০২.১০.২০২০ইং তারিখে বাংলাদেশ আওয়ামী ছাত্র পরিষদের কমিটি অনুমোদন হওয়ার পর আজ ০৯.১০.২০২০ইং রোজ শুক্রবার নবনির্বাচিত কমিটির সকল সদস্যরা সভাপতি জনাব হারুন আহমেদ ও সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল হাসান কে ফুলের মালা পড়িয়ে বরণ করে নেন, পরিচিত পর্বের পর কমিটির সকল সদস্যরা সভাপতি ও সাধারন সম্পাদক কে সাথে নিয়ে নাগরপুর সদর ইউনিয়নের বিভিন্ন সড়কে বিজয় মিছিল করেন। পরে সভাপতির স্বাগত বক্তৃতার মাধ্যমে অনুষ্ঠানে উপস্থিত হয়ে পরিচিত পর্ব ও বিজয় মিছিল সফল করার জন্য সকল নেতা কর্মীদের অভিনন্দন জানানো হয়।