দুঃস্থ পরিবারে আর্থিক সহায়তা করলেন সৈয়দ আমিনুর রহমান বাবু

দুঃস্থ পরিবারে আর্থিক সহায়তা করলেন সৈয়দ আমিনুর রহমান বাবু


আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃঅসহায় দুঃস্থ পরিবারে আর্থিক সহায়তার চেক প্রদান করেছেন, সাতক্ষীরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু।সাতক্ষীরা জেলা পরিষদ থেকে সাতক্ষীরা পৌরসভার ৯নং ওয়ার্ডের মনিরা খাতুন ও ঝর্না বেগমকে আর্থিক সহায়তার উক্ত চেক প্রদান করা হয়।এসময় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু বলেন, আমার নির্বাচনী এলাকায় অসহায়, দুঃস্থ মানুষের মাঝে এ ধরনের সহযোগিতা ছাড়া ও বিভিন্ন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে আর্থিক সহায়তা প্রদান অব্যাহত রয়েছে এবং থাকবে।

ডিসি (উত্তর) অফিসের ফটকের দেয়ালে ভিবিডির প্রজেক্ট গ্রিন ওয়াল ৫ম র্পব

ডিসি (উত্তর) অফিসের ফটকের দেয়ালে ভিবিডির প্রজেক্ট গ্রিন ওয়াল ৫ম র্পব

প্রেস বিজ্ঞপ্তিঃ জলবায়ু বির্পযয়ের অন্যতম কারণ হলো প্লাস্টিকের একক ব্যবহার। তাই প্লাস্টিকের পুনঃব্যবহারের মাধ্যমেই এর প্রভাব কিছুটা কমানো যেতে পারে। অন্যদিকে জলবায়ু বির্পযয়ের এই কঠিন সময়ে গাছ লাগানোরও কোনো বিকল্প নাই। ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি), চট্টগ্রাম জেলা প্লাস্টিকের পুনঃব্যবহার, গাছের উপকারিতা এবং জলবায়ু বির্পযয়ের ব্যাপারে সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে “Project Green Wall” প্রকল্পটি হাতে নিয়েছিলো। এতে প্লাস্টিকের পুনঃব্যবহারের সাথে পরিবেশের সৌর্ন্দযও বৃদ্ধি হচ্ছে। ইতির্পূবে তারা চট্টগ্রামের কোতোয়ালি,পাঁচলাইশ ও চকবাজার থানায় এবং এনায়েতবাজারের ঐতিহ্যবাহী শাহী জামে মসজিদে এই প্রকল্পটির ৪টি র্পব বাস্তবায়ন করেছিলো, যা এখন দৃশ্যমান এবং চট্টগ্রামের অনেক মানুষ এটি দেখে উ সাহী হয়ে নিজেদের বাড়িতে তা বাস্তবায়নের চেষ্টা করছেন। এই যাত্রায় ভিবিডি - চট্টগ্রাম জেলা চট্টগ্রামের উপ-পুলিশ কমিশনার (উত্তর) অফিসের দেয়ালে শুক্রবার 'প্রজেক্ট গ্রিন ওয়াল'র ৫ম র্পবটি সম্পন্ন করে। এতে তারা প্লাস্টিকের বোতল কেটে, তাতে ১২০টি পরিবেশবান্ধব গাছ লাগিয়ে অফিসের ফটকের দেয়ালে ঝুলিয়ে দিয়েছে। যা মানুষকে সচেতন করবে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করে ভিবিডি - চট্টগ্রাম জেলা। আজকের এই প্রকল্পবাস্তবায়নের সময় ভিবিডি ন্যাশনাল র্বোডের সভাপতিসোমেন বড়ুয়া পান্ডু, ভিবিডি চট্টগ্রাম বিভাগীয় র্বোডের সভাপতি শওকত আরাফাত ওসাধারণসম্পাদক জিয়াউল হক সোহেল উপস্থিত ছিলেন। প্রকল্পের ৫ম র্পবটি ভিবিডি চট্টগ্রাম জেলার ১৬তম র্বোড সদস্যারা পরিচালনা করেন।


শুভেচ্ছান্তে

মোহাম্মদ মোদ্দাচ্ছির হোসাইন

জনসংযোগ র্কমর্কতা ভিবিডি 

চট্টগ্রাম জেলা

বদলগাছীতে ১২ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা, থানায় মামলা

বদলগাছীতে ১২ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা, থানায় মামলা


রহমতউল্লাহ আশিকুর জামান নুর,বদলগাছী, নওগাঁঃনওগাঁর বদলগাছীতে ১২ বছরের শিশুকে প্রলোভন দেখিয়ে বাড়িতে ডেকে নিয়ে দুলাল হোসেন (৬০) নামে এক বৃদ্ধ ধর্ষণের চেষ্টা করেছে বলে অভিযোগ উঠেছে। এঘটনায় গত মঙ্গলবার সন্ধ্যায় বদলগাছী থানায় তাঁর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। শিশুটির বাবা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বৃদ্ধ দুলাল হোসেন ঘটনার পর থেকে পলাতক রয়েছেন।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, বদলগাছী উপজেলার ভগবানপুর গ্রামে শিশুটির বাড়ি। সে স্থানীয় একটি বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্রী। মঙ্গলবার সকাল নয়টার দিকে শিশুটি তাদের বাড়ির পাশে খোলা মাঠে খেলাধূলা করছিল। এসময় প্রতিবেশী সর্ম্পকে দাদা দুলাল হোসেন প্রলোভন দেখিয়ে তার বাড়ি ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। শিশুটি চিৎকারে লোকজন সেখানে ছুটে এলে দুলাল হোসেন কৌশলে পালিয়ে যায়। এরপর শিশুটি উপস্থিত লোকজনদের ঘটনাটি জানায়। এরপর থেকেই দুলাল হোসেন আর বাড়িতে ফিরেনি। এঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।শিশুটির বাবা বলেন, আমার মেয়েকে বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা করেছে। এঘটনায় থানায় মামলা করেছি। ভয়ে চিৎকার না দিলে আমার মেয়ের সর্বনাশ করত।বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী যোবায়ের আহাম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রতিবেশী সর্ম্পকে দাদা দুলাল হোসেন ওই শিশুটিকে প্রলোভন দেখিয়ে বাড়িতে ডেকে ধর্ষণের চেষ্টা করছে। এঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন

ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

 ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ


আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: তারিখ ১৭ অক্টোবর,  রোজ শনিবার।সময়ঃ সকাল ১০-০০ ঘটিকাস্থান- মৌলভীবাজার  জেলার সকল ইউনিয়ন পরিষদ এর বিট পুলিশিং অফিস।আপনারা সকলে যোগ দিন।

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে আগামীকাল শনিবার মৌলভীবাজার জেলায় সমাবেশ করবে জেলা পুলিশ। জেলার ৭৮টি বিট পুলিশিং এলাকায় এ সমাবেশ হবে।পুলিশ সদর দফতর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে দেশের সব বিটে একযোগে শনিবার সকাল ১০টায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করবেন।সমাবেশে অংশগ্রহণকারীগণ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানাবেন এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করবেন। প্রতিটি সমাবেশ স্ব স্ব বিটের ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হবে।দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে পুলিশ।

কুলাউড়ায় তাঁতিদলের উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন।

 কুলাউড়ায় তাঁতিদলের উপজেলা শাখার পূর্ণাঙ্গ   কমিটি গঠন।


মোঃরেজাউল ইসলাম শাফি, কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃমৌলভীবাজারে কুলাউড়া উপজেলা শাখার বাংলাদেশ জাতীয়তাবাদী তাঁতিদলের পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। ১৬ নভেম্বর  শুক্রবার সন্ধ্যায় হোটেল দিল্লিতে মৌলভীবাজার জেলা তাঁতিদলের আহবায়ক আতাউর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব শফিউল আলম জগলু পরিচালনায় আলোচনা সভার মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে পূর্ণাঙ্গ এই কমিটির তালিকা প্রকাশ করা হয় । উক্ত সভায় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা তাঁতিদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় বাংলাদেশ জাতীয়তাবাদী তাঁতিদল কুলাউড়া উপজেলা কমিটির আহবাহক আব্দুল মুনিম ডেনীকে সভাপতি, ইমরান আহমদ কে সাধারণ সম্পাদক  ও আতিকুল ইসলাম ইমরুল কে সাংগঠনিক সম্পাদক করে মোট ৭১ সদস্য বিশিষ্ট কুলাউড়া  উপজেলা শাখার কমিটির অনুমোদন দেয়া হয়।কমিটি গঠনের পরে কুলাউড়া উপজেলা তাঁতিদলের সভাপতি পদে নির্বাচিত হওয়ায় আব্দুল মুনিম ডেনী জানান, সাবেক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শকে বুকে ধারণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে  বাংলাদেশের গনতন্ত্র পূর্ণ উদ্ধারের জন্য আমাদের ঐক্যবদ্ধতা খুবই প্রয়োজন। কেন্দ্রীয় ভাবে যেকোনো সিদ্ধান্ত আসলে আমরা কুলাউড়া উপজেলা তাঁতিদল ঐক্যবদ্ধ ভাবেই সেই নির্দেশনা পালনের সর্বাত্মক চেষ্টা করে যাব। পাশাপাশি নবগঠিত কমিটির সবাইকে শুভেচ্ছা জানান তিনি।

সাতক্ষীরায় বিশ্ব খাদ্য দিবস পালনে বিষমুক্ত সবজি চাষ উদ্বোধন ও বীজ বিতরণ

 সাতক্ষীরায় বিশ্ব খাদ্য দিবস পালনে  বিষমুক্ত সবজি চাষ উদ্বোধন ও বীজ বিতরণ


আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃবিশ্ব খাদ্য দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ কৃষিজীবী প্রাতিষ্ঠানিক শাখা সাতক্ষীরা জেলার উদ্যগে, অনাবাদি জমিতে বিষমুক্ত সবজি চাষ উদ্বোধন ও মৌসুমি সবজি চাষের বীজ বিতরণ করা হয়েছে।কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার ( ১৬ অক্টোবর-২০২০) বিকাল ৩টায় সাতক্ষীরা সদর উপজেলার ১৪নং ফিংড়ি ইউনিয়নে, অনাবাদি জমিতে বিষমুক্ত সবজি চাষের শুভ উদ্বোধন করেন, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, জননেত্রী শেখ হাসিনা সন্মাননা পদকপ্রাপ্ত এডভোকেট আল মাহমুদ পলাশ।

বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ কৃষিজীবী প্রাতিষ্ঠানিক শাখা সাতক্ষীরা জেলার সভাপতি সংকর মিস্ত্রির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ব্রজেন সর্ণকারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের জেলা সাংগঠনিক সম্পাদক মোছাক সরদার, শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী প্রাতিষ্ঠানিক শাখা সভাপতি আব্দুর রহমান, ফিংড়ি ইউনিয়ন সভাপতি ডাঃ শহিদুল ইসলাম, যুগ্নসাধারণ সম্পাদক আবুল খায়ের। কৃষিজীবী প্রাতিষ্ঠানিক শাখার সহসভাপতি নজরুল ইসলাম, যুগ্নসাধারণ সম্পাদক ভোলানাথ সরকার, সাংগঠনিক সম্পাদক নিরাপদ সরকার, রবিউল ইসলাম, লিয়াকাত হোসেন, আয়ুব আলী, রমা সরকার, দিলিপ মন্ডল প্রমুখ।

বিশ্ব খাদ্য দিবসের কর্মসূচিতে এডভোকেট পলাশ করোনা পরিস্থিতিতে মাননীয় প্রথানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা অনাবাদি জমিতে ফসল চাষাবাদ করার অঙ্গিকার বাস্তবায়নে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের নেতাকর্মিরা বদ্ধপরিকর। তাই খাদ্য নিরাপত্তা ও পুষ্টি নিশ্চয়তায় বিষ মুক্ত সবজি চাষ সম্প্রসারণ করবার জন্য প্রত্যকের প্রতি আহবান জানিয়েছেন।অনুষ্ঠানে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সদস্যদের মাঝে শীত মৌসুমে বিভিন্ন জাতের ফ্রি বীজ বিতরণ করা হয়।

কয়রায় রাস্তা উদ্ভোধন করলেন ইউপি চেয়ারম্যান

 কয়রায়  রাস্তা উদ্ভোধন করলেন ইউপি চেয়ারম্যান

 


মোহাঃ ফরহাদ হোসেন ((কয়রা)) প্রতিনিধিঃখুলনার কয়রা উপজেলার সদর ইউনিয়নের ৫নং কয়রা ০৮নং ওয়ার্ডে ক্লোজারের সাড়ে ১০ চেইন রাস্তাটি   এলজি এসপির অর্থায়নে    গত ১৬ অক্টোবর  সকাল ১১টায় প্রধান অতিথী হিসেবে রাস্তার উদ্ভোধন করেন কয়রা সদর ইউনিয়নের চেয়ারম্যান এইচ,এম, হুমায়ুন কবির, এসময়   অনন্যদের মধ্যো উপস্থিত ছিলেন    ইউপি সচিব উত্তম কুমার বিশ্বাস, বড়বাড়ি মাধ্যমিক বিদ্যলয়ের সহকারী প্রধান শিক্ষক গাজী আবুল বাশার, ৯নং ওয়ার্ড ইউপি সদস্য বাবু হরেন্দ্রনাথ সরকার,    ০৮ নং ওয়ার্ড সাবেক ইউপি সদস্য শেখ নূরুল হুদা, সংবাদিক শেখ কাওছার আলম, বিশিষ্ট ব্যাবসায়ী মইদুল ইসলাম সানা,    সহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। 

এলাকাবাসী যানায় ৫ ও ৬নং কয়রার  মানুষের যেকোন প্রয়েজনে  কয়রা সদরে যাওয়ার জন্য  একটি মাত্র রাস্তা এটি। এলাকাবাসী আরো যানায় এর আগে আরো অনেক জনপ্রতিনিধি এসেছে কিন্তু কেউ এই রাস্তাটির দিকে খেয়াল করেনি কিন্তুু চেয়ারম্যান হুমায়ুন কবির এই রাস্তাটি করে দেওয়ায় আমরা তার কাছে কৃতজ্ঞ।দীর্ঘ দিনের প্রতিক্ষিত রাস্তাটি নির্মাণ কাজ শেষ হলে বর্ষা মৌসুমে কোমলমতী শিশুরা  স্কুল কলেজে যেতে পারবে ও এলাকাবাসী চলাচল করতে পারবে।

আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন এমপি প্রতিনিধি - আমিনুর রহমান

 আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন এমপি প্রতিনিধি - আমিনুর রহমান


দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করছেন এমপি প্রতিনিধি আমিনুর রহমান     

স্টাফ রিপোর্টারঃ আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন এমপি প্রতিনিধি - আমিনুর রহমান।জানা যায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে যশোর জেলার ঝিকরগাছা উপজেলাধীন ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সাবেক ভারপ্রাপ্ত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান এমপি প্রতিনিধি ক্লিন ইমেজের প্রার্থী দলীয় মনোনয়ন প্রত্যাশী মোঃআমিনুর রহমান ( আমিন) আজ ১৬ ই অক্টোবর শুক্রবার সন্ধ্যা ৭ টার সময়  অত্র ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মৌতা গ্রামের দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন। 


মতবিনিময় কালে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সামাদ, মহর আলী, ইমামুল হক, আত্তাপ আলী সহ অত্র গ্রামের আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ ভোটার। 

কিশোরগঞ্জে “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক অনলাইন কর্মশালা শুরু

কিশোরগঞ্জে “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক অনলাইন কর্মশালা শুরু


মোঃ লাতিফুল আজম,কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় আজ শুক্রবার Platforms for Dialogue (P4D) প্রকল্পের আওতায় “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক দু’ দিনব্যাপী অনলাইন কর্মশালা উদ্বোধন করা হয়।

ঢাকা থেকে জুম অ্যাপের মাধ্যমে কর্মশালটির শুভ উদ্বোধন করেন মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব আয়েশা আক্তার। এসময় ভার্চুয়াল উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মোঃ মখলেছুর রহমান, নীলফামারীর জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) ও প্রকল্পটির ফোকাল পয়েন্ট কর্মকর্তা মোঃ মুনজুরুল আলম, P4D প্রকল্পের টিম লিডার আর্সেন স্টেফেনিয়ন, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের উপ-পরিচালক (বেতার অনুষ্ঠান) মোঃ আবুজার গাফফারী, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের সহকারি পরিচালক (ক্যামেরা ও আলোক সম্পাত) জনাব মো. মাসুদ মনোয়ার ভুইঁয়া, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের সহকারি পরিচালক (দৃশ্যসজ্জা ও রেখায়ন প্রশিক্ষণ) মোঃ আব্দুল মান্নান, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের গণসংযোগ কর্মকর্তা আব্দুল হান্নান, মোঃ আবুল কালাম প্রমুখ।অনলাইন এ কর্মশালাটিতে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় কর্মরত ২৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেছেন। এর আগে বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জ প্রেসক্লাব হলরুমে কর্মশালায় অংশগ্রহণকারী ২৫ জন সাংবাদিকরে মাঝে ব্যাগ, টিশার্ট, প্যাড-কলমসহ কর্মশালার উপকরণ বিতরণ করা হয়। কর্মশালাটির উপকরণ বিতরণ করেন জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের উপ-পরিচালক (বেতার অনুষ্ঠান) মোঃ আবুজার গাফফারী, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের গণসংযোগ কর্মকর্তা আব্দুল হান্নান ও কিশোরগঞ্জ প্রেসক্লাবের আহ্বায়ক আবু হাসান শেখ। আগামীকাল শনিবার দুপুরে কর্মশালাটি শেষে সনদ বিতরণ করা হবে।


P4D প্রকল্পটি ইউরোপীয়ান ইউনিয়ন ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে পরিচালিত হচ্ছে। প্রকল্পটি মন্ত্রিপরিষদ বিভাগের সার্বিক তত্ত্বাবধানে ও বৃটিশ কাউন্সিলের সমন্বয়ে বাস্তবায়নের দায়িত্বে রয়েছে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (NIMC), বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি), বিসিএস এডমিন একাডেমী, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)। প্রকল্পটির মূল উদ্দেশ্য জনগণকে সম্পৃক্ত করে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়া শক্তিশালী করা ও সরকারি কর্মকান্ডে জবাবদিহিতা নিশ্চিত করা।এ কর্মশালাটিতে জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবাপ্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সর্ম্পকে গণমাধ্যম কর্মীদের প্রশিক্ষণ প্রদান করা হবে, যাতে গণমাধ্যমকর্মীগণ জনগণকে তাদের অধিকার বিষয়ে সচেতন করতে পারেন।

ট্রেন ও প্রাইভেট কারের সংঘর্ষে শিশুসহ নিহত -৩, আহত -৩

ট্রেন ও প্রাইভেট কারের সংঘর্ষে শিশুসহ নিহত -৩, আহত -৩


নিউজ ডেস্কঃ শুক্রবার (১৬ অক্টোবর) বিকালে যশোরের অভয়নগরে খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস ট্রেনের সাথে প্রাইভেট কারের সংঘর্ষে ৩ জন নিহত ও ৩ জন গুরুতর আহত হয়েছেন। নওয়াপাড়া পৌরসভার ভাঙ্গাগেট এলাকায় যশোর-খুলনা মহাসড়ক ও ভৈরব সেতুর সংযোগ স্থলের রেল ক্রসিংয়ে ঘটনাটি ঘটে। নিহতের সংখ্যা বাড়তে পারে।নিহতদের মধ্যে প্রাইভেট কারের চালক (৪৫) ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন এবং একটি ৭ বছরের শিশু হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। অপর একজনের পরিচয় পাওয়া যায়নি। আহত তিনজনের মধ্যে একজন পুরুষ (৪৫), একজন মহিলা (৩৫) ও একটি শিশু (০২)। তাদের অবস্থা গুরুতর হওয়ায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন।

ভৈরবসেতু থেকে একটি প্রাইভেট কার যশোর-খুলনা মহসড়কে ওঠার সময় খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। ট্রেনের ধাক্কায় প্রাইভেট কারটি দুমড়ে-মুচড়ে যায়। এসময় স্থানীয়রা আহতদের হাসপাতালে নিয়ে যায়।

পটিয়া পৌরসভার উন্নয়ন কর্মকান্ডে বাধাগ্রস্থ করার প্রতিবাদে সংবাদ সন্মেলন

পটিয়া পৌরসভার উন্নয়ন কর্মকান্ডে বাধাগ্রস্থ করার প্রতিবাদে সংবাদ সন্মেলন

সেলিম  চৌধুরী  স্টাফ  রিপোর্টারঃপটিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র ইঞ্জিনিয়ার রূপক কুমার সেন শুক্রবার সংবাদ সম্মেলন করেছেন।শুক্রবার সকালে স্থানীয় একটি রেঁস্তোরায় সুচক্রদন্ডী এলাকাবাসীর পক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বক্তব্য রাখেন।সুচক্রদন্ডীর ইউছুপ নামের একব্যক্তির মালিকানাধীন জায়গা থেকে গাছ কাটলেও প্যানেল মেয়রকে জড়িয়ে নানা ধরনের অপপ্রচার চালানো হয়। মূলত এলাকার উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্থ করতে গুটিকয়েক ব্যক্তি পায়তারা করছেন। এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন- মোহাম্মদ ইউছুপ।

এসময় উপস্থিত ছিলেন- আরব মিয়া,পটিয়া পৌরসভা আ’লীগের উপ-প্রচার সম্পাদক নাজিম উদ্দিন, পৌরসভা প্রজন্মলীগের সভাপতি শফিকুল ইসলাম।লিখিত বক্তব্যে বলা হয়, পটিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের ৪ বারের নির্বাচিত কাউন্সিলর রূপক কুমার সেন এলাকায় বেশকিছু উন্নয়ন কাজ করেছেন। এলাকার উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্থ করতে গুটিকয়েক ব্যক্তি নতুন করে ষড়যন্ত্র করে যাচ্ছে। ২০১৪ সালে মো. ইউছুপ সুচক্রদন্ডী গ্রামে নাল ও পুকুরের ১৩০ শতক ভুমি খরিদ করেন। ২০২০ সালের জুন মাসে ইউছুপ ও আরব মিয়া একই মৌজার ৪৮ শতক ভুমি রনজিত কুমার সেনের কাছ থেকে গাছসহ খরিদ করেন। ওই জায়গা থেকে কিছু গাছ কাটা হয়। গাছ কাটা নিয়ে প্যানেল মেয়রকে জড়িয়ে প্রতিপক্ষের লোকজন অপপ্রচার চালান। কাউন্সিলর রুপক সেন বলেন  নির্বাচন  আসলে  একটি পক্ষ বার বার ষড়যন্ত্র  করে কোন লাভ নেই  জনগণের ভালোবাসাকে পাথেয়  করে আমার পথ চলা। আপনাদে লক্ষ্য উদ্দেশ্য সফল হবেনা জনগণ সকল ক্ষমতার উৎস।

কেন্দ্রীয় যুবদলের নেতা টুকু ও নয়নের সুস্থতা কামনায় দোয়া মাহফিল

 কেন্দ্রীয় যুবদলের নেতা টুকু ও নয়নের সুস্থতা কামনায় দোয়া মাহফিল


সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহ জেলা বিএনপি কার্যলয়ে জেলা যুবদলের আয়োজনে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সংসদের সাধারন সম্পাদক, সুলতান সালাউদ্দিন টুকু ও সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক,মোঃ নুরুল ইসলাম নয়ন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।উক্ত দোয়া মাহফিলের সভাপতিত্ত করেন, ঝিনাইদহ জেলা যুবদলের সংগ্রামী সাধারন সম্পাদক, মোঃ আশরাফুল ইসলাম পিন্টু,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ঝিনাইদহ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও আইনজীবী সমিতির একাধিকবার নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদক,ঝিনাইদহ জেলা বিএনপি'র আহবায়ক, বীর মুক্তিযোদ্ধা,অধ্যক্ষ, জননেতা এ্যাডঃ এম এম মশিয়ুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ঝিনাইদহ ২ আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিএনপি মনোনীত প্রার্থী, হরিনাকুণ্ডু উপজেলা পরিষদের সাবেক সুযোগ্য সফল চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা ও জেলা বিএনপির সদস্য সচিব, জননেতা আলহাজ্ব এ্যাডঃ এম এ মজিদ।ঝিনাইদহ জেলা বিএনপি'র যুগ্ম আহবায়ক, মোঃ আক্তারুজ্জামান, ঝিনাইদহ পৌর বিএনপির সভাপতি ও ঝিনাইদহ জেলা বিএনপি'র যুগ্ম আহবায়ক, মোঃ জাহিদুজ্জামান মনা, ঝিনাইদহ সদর উপজেলা বিএনপি'র যুগ্ম আহবায়ক, আলহাজ্ব এ্যাডঃ মোঃ কামাল আজাদ পান্নু, পৌর বিএনপির সাধারন সম্পাদক, ও জেলা বিএনপি'র যুগ্ম আহবায়ক,মোঃ আব্দুৃল মজিদ বিশ্বাস( ছোট মজিদ)।ঝিনাইদহ জেলা বিএনপির সদস্য, মোঃ আসিফ ইকবাল মাখন,জেলা কৃষকদলের  নেতা, মোঃ হাফিজুর রসিদ স্বপন, জেলা জিয়া পরিষদের সভাপতি, মওলানা কামাল উদ্দিন, জেলা জিয়া পরিষদের সাধারন সম্পাদক, প্রভাষক, মোঃ জাহাঙ্গীর আলম, জেলা তারেক পরিষদের সভানেত্রী, এ্যাডঃ জে কে মৌ চৌধুরী, জেলা যুবদলের সহ সভাপতি, মোঃ আরিফুল ইসলাম আনন,জেলা যুবদলের সহ সভাপতি, মোঃ মনিরুল ইসলাম, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক, মোঃ আবুল বাসার বাসী, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক, মোঃ মোস্তাক আহাম্মেদ, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক, মোঃ বাবলুর রহমান,জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক, মোঃ সাইদুর রহমান সাহেদ, সহ বিএনপি, যু্বদল ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ধর্ষকের ফাঁসির দাবিতে নরসিংদীতে নতুনধারার সমাবেশ ও জুতা প্রদর্শন

ধর্ষকের ফাঁসির দাবিতে নরসিংদীতে নতুনধারার  সমাবেশ ও জুতা প্রদর্শন


প্রেস বিজ্ঞপ্তিঃ তিন মাসের মধ্যে ধর্ষকের ফাঁসির দাবিতে সমাবেশ ও জুতা প্রদর্শন করেছে নতুনধারা বাংলাদেশ এনডিবি নরসিংদী জেলা শাখা। ১৬ অক্টোবর, সন্ধ্যায় নরসিংদী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ সমাবেশে নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী প্রধান অতিথির বক্তব্যে বলেন, "নির্মম মহামারীর মধ্যে ধর্ষণ, নারী নির্যাতন, নিপীড়ন ও বলাৎকারের বিরুদ্ধে দেশের সকল মানুষকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।" এতে প্রধান বক্তা ছিলেন, নতুনধারা বাংলাদেশ এনডিবির সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা। নতুনধারা বাংলাদেশ এনডিবির শুভানুধ্যায়ী আলম শাহ'র সভাপতিত্বে এতে সংহতি প্রকাশ করেন নরসিংদী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান, মুফতি আবদুল কাইয়ুম প্রমুখ।



মোংলায় অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন ব্যবসায়ী বাহাদুর মিয়া

মোংলায় অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন ব্যবসায়ী বাহাদুর মিয়া


মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃমোংলা পৌর শহরের তিন নং ওয়ার্ডের পাচঁশত দুস্থ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন ব্যবসায়ী বাহাদুর মিয়া। শুক্রুবার বিকেলে গিয়াস উদ্দিন সড়কে নিজ বাস ভবনে এসব খাদ্য সহায়তা দেন তিনি। এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু ও চিনি। ব্যবসায়ী বাহাদুর মিয়া বলেন,করোনাকালীন সময়ে তিনি ব্যক্তিগত  উদ্যোগে আরো কয়েক দফায় খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। নিজের সামর্থনুযায়ী তিনি ভবিষ্যতে সহায়তা কার্যক্রম চালিয়ে যাবেন বলে জানান। ব্যবসায়ী বাহাদুর মিয়া মোংলার একজন বিশিষ্ট কাপড় ব্যবসায়ী। 

নওগাঁ-৬ আত্রাই - রাণীনগর উপনির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন, আগামীকাল ভোট

নওগাঁ-৬ আত্রাই - রাণীনগর উপনির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন, আগামীকাল ভোট


মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃনওগাঁ-৬ আত্রাই-রাণীনগর আসনে  উপনির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন আগামী শনিবার ভোট অনুষ্ঠিত হবে। রাণীনগর ও আত্রাই এই দুই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ আসন।এই বার প্রথম ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে বলে নতুন ভোটাররা অনেক উচ্ছ্বসিত। ইতিমধ্যেই সুষ্ঠু নির্বাচনের  জন্যে সকল প্রস্ততি গ্রহণ করেছেন নির্বাচন কমিশন। 

এই উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, বিএনপি থেকে আলহাজ্ব শেখ মো. রেজাউল ইসলাম রেজু আর ন্যাশনাল পিপলস পার্টি থেকে আম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন খন্দকার ইন্তেখাব আলম রুবেল।রাণীনগর উপজেলায় মোট ভোট কেন্দ্র ৪৯টি। পুরুষ ভোটার ৭৪ হাজার ৮৬৫ জন ও মহিলা ভোটার ৭৪ হাজার ৭২২জন।আত্রাই উপজেলায় মোট ভোট কেন্দ্র ৫৫টি। পুরুষ ভোটার ৭৮ হাজার ৮৯৩ জন ও মহিলা ভোটার ৭৮ হাজার ২৪৫ জন।

দুই উপজেলায় ১০৪ জন প্রিজাইডিং অফিসার, ৭২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং এক হাজার ৪৪২ জন পোলিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন। এছাড়া ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে উপনির্বাচনকে সামনে রেখে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনছার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। আমরা আশা করছি ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। গত ২৭ জুলাই এই আসনের সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুর পর এই আসনটি শূন্য হয়।

ঝিনাইদহে যুবদল নেতার বাড়িতে আওয়ামী লীগের নেতৃবৃন্দের ভুড়িভোজ !

 ঝিনাইদহে যুবদল নেতার বাড়িতে আওয়ামী লীগের নেতৃবৃন্দের ভুড়িভোজ !


ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহে পথসভায় অশ্ললীল বক্তব্য দিয়ে নেট দুনিয়ায় ভাইরাল হওয়া সেই আওয়ামী লীগ নেতা এবার যুবদল নেতার বাড়িতে ভুড়িভোজ করে আলোচিত হয়েছেন। আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, বিএনপির নেতাকর্মীদের সাথে সখ্যতা গড়তে তিনি এ ধরণের বিতর্কিত কাজ করছেন। এতে ক্ষুন্ন হচ্ছে দলের মান।

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার ঝিনাইদহ সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়নের হুদা বাকুয়া গ্রামের ইউনিয়ন যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক জিন্নাহ শেখের বাড়িতে ভুড়িভোজে অংশ নেয় সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পোড়াহাটি ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরন। এসময় তার সাথে হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খন্দকার ফারুকুজ্জামান ফরিদসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ভুড়িভোজ শেষে খোশগল্পে মাতেন যুবদল নেতা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ। খাওয়া-দাওয়া শেষে তার ছবি ফেসবুকে পোস্ট করেছেন তারা। বিষয়টি নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক আওয়ামী লীগ নেতা অভিযোগ করে বলেন, শহিদুল ইসলাম হিরণ একজন বিতর্কিত নেতা। এর আগে পোড়াহাটি ইউনিয়নের হিরাডাঙ্গা গ্রামের থানা বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক ফিরোজ উদ্দিনের বাড়িতে ভুড়িভোজ করে আলোচিত হন। এবার হুদাবাকুয়া গ্রামে একই কাজ করলেন তিনি। এতে করে আওয়ামী লীগের ভাবমুর্তি নষ্ট হচ্ছে।এ ব্যাপারে শহিদুল ইসলাম হিরনের সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লি. এর মেয়াদোত্তীর্ণ অর্থ না পাওয়ায় বিপাকে শতাধিক গ্রাহক

 পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লি. এর মেয়াদোত্তীর্ণ  অর্থ না পাওয়ায় বিপাকে শতাধিক গ্রাহক



আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরাঃ আশাশুনিতে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লি. এর মেয়াদোত্তীর্ণ পলিসির অর্থ ফেরত না পাওয়ায় বিপাকে পড়েছে শতাধিক পলিসি হোল্ডার। টাকা ফেরত দেবার কথা বলে পলিসির মাসিক জমার পাসবই ও দলিল বাগিয়ে নিয়ে তালবাহানা করছে ইন্স্যুরেন্সের ব্রাঞ্চ ম্যানেজার আনুলিয়া ইউনিয়নের কাকবাসিয়া গ্রামের মৃত কচিমুদ্দীন সানার ছেলে মাও. আসাদুজ্জামান।

কাকবাসিয়া গ্রামের আবু মুছা সরদারের স্ত্রী হালিম খাতুন জানান- মাও. আসাদুজ্জামানের পরামর্শে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে সঞ্চয়ী বীমা প্রকল্পে (পলিসি নং- ১২৬৪০৩৭৬-৫, মাসিক-১০০ টাকা কিস্তি, ১০ বছর মেয়াদী) গ্রাহক হয়েছিলাম। আমার পলিসির মেয়াদোত্তীর্ণ হওয়ায় আমি মাও. আসাদুজ্জামানের কাছে টাকা চাইতে গেলে তিনি বলেন- বীমাবই ও চুক্তিনামা নিয়ে এসো। আমি সরল বিশ্বাসে তাকে সেগুলি হসআন্তর করি। এরপর তিনি আজ-কাল করে তালবাহানা শুরু করেন। তিন বছর ঘোরার পর আমি তার বাড়ী গেলে তিনি টাকা দিতে পারবেন না, টাকা অফিস থেকে নিতে বলে আমাকে বাড়ী থেকে বের করে দেন। আমার তিল তিল করে জমানো টাকা আমি ফেরত চাই।একইভাবে চেচুনিয়া গ্রামের রফিকুল সরদারের স্ত্রী রাবেয়া খাতুন (পলিসি নং ১২৬৪০৪১৪-৪), আনুলিয়া গ্রামের আব্দুল্যার স্ত্রী আছমা খাতুন (পলিসি নং ১৪১১১১০৮০৭-৩), মোসলেমা খাতুনসহ আরও ভুক্তভোগী বীমাকারীরা মাওলানা আসাদুজ্জামান বিরুদ্ধে অভিযোগ করে বলেন- মেয়াদোত্তীর্ণ হওয়ার পর আমাদের কাছ থেকে বীমা বই ও জমা রশিদ হাতিয়ে নিয়ে সে আমাদের চোখ রাঙাচ্ছে। আমাদের টাকা কৌশলে তুলে নিয়ে সে নিজে জমি-জমা কিনে ও মৎস্যঘের করে ঢাকা-খুলনা করে বেড়াচ্ছে। এছাড়া এইমওয়ে কর্পোরেশনের নামে তিনি এলাকা থেকে লক্ষ লক্ষ টাকা তুলেছেন। যে টাকার কোন হদিস পাওয়া যাচ্ছে না।   এ ব্যাপারে মাও. আসাদুজ্জামানের সাথে কথা বললে তিনি জানান- আমি কাউকে হুমকি দেয়নি, আমার সাড়ে ৫শ পলিসির মধ্যে ৪শ গ্রাহক তাদের টাকা ফেরৎ পেয়েছেন। অভিযোগকারীদের মধ্যে ৬৭ গ্রাহকের নির্বাহী রশিদ এসে গেছে। অফিসিয়াল কিছু কার্যক্রমের একটু দেরি হচ্ছে। বাকী গুলোর মেয়াদ শেষ হলে তারা পাবেন। এইমওয়ে কপোর্রেশনের চেয়ারম্যান বর্তমানে কারাগারে থাকায় টাকা ফেরৎ দিতে ঝামেলা হচ্ছে।

পটিয়া জাতীয় ছাত্রসমাজ মানববন্ধনে বক্তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আহবান

পটিয়া  জাতীয় ছাত্রসমাজ মানববন্ধনে বক্তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আহবান

          



সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ সারাদেশে ধর্ষণ, শিশু নির্যাতন,খুন, ঘুমের প্রতিবাদে জাতীয় ছাএসমাজ চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যােগে ১৬ অক্টোবর শুক্রবার বিকাল পটিয়া বাসষ্টেশন মহাসড়কে এক মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম  দক্ষিণ জেলা জাতীয় ছাএসমাজ সভাপতি এন. এম. জসিম উদ্দিন। সদস্য সচিব ইয়াসিন খান এর সঞ্চলনায় এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও দক্ষিণ জেলার আহবায়ক শামসুল আলম মাষ্টার। বক্তব্য রাখেন দক্ষিণ জেলা জাপার যুগ্ম আহবায়ক রফিক আহমদ চেয়ারম্যান, কমিশনার নুরুল ইসলাম, জেলা ছাএসমাজ সাবেক সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, পটিয়া পৌরস জাপার সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, নাজিম উদ্দীন মজুমদার, জসিম উদ্দিন বাবর, বিভিন্ন উপজেলা পৌরসভা কলেজ শাখা ছাএ নেতৃবৃন্দ মধ্যে বক্তব্য রাখেন রবিউল হাসান, ওয়াকিব উদ্দীন সাফি, গোলাম সরোয়ার, আজিজ, সুব্রত দাশ সুজন, জিসান উদ্দীন, হেলাল, মহিউদ্দিন, নাছির, মোঃ সাখাওয়াত, মোঃ ইকবাল, মোঃ রাফি প্রমুখ। প্রধান অতিথি শামসুল আলম মাষ্টার বলেন,    ধর্ষণের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের ফর্মুলা বাস্তবায়ন করার জন্য সরকারে নিকট জোর দাবি জানান।

   

সাতক্ষীরায় একই পরিবারের ৪ জনকে হত্যা মামলায় নিহতের ছোট ভাই আটক

সাতক্ষীরায় একই পরিবারের ৪ জনকে হত্যা মামলায় নিহতের ছোট ভাই আটক

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরার কলারোয়া উপজেলায় হেলাতলা ইউনিয়নের খলসি গ্রামের লোমহর্ষক হত্যার শিকার হাস্যউজ্বল সদআলাপী শাহানুর সহ স্ত্রী, পুত্র, কন্যা সহ একই পরিবারের চারজন। হত্যাকান্ড ঘটনায় নিহত শাহিনুরের শ্বাশুড়ির দায়েরকৃত মামলায়, নিহতের ছোট ভাই রায়হানুল কে সিআইডি আটক করেছে, শুক্রবার (১৬ অক্টোবর)  দুপুর ৩ টা নাগাদ তাকে কোর্টে চালান করা হয়। উল্লেখ বৃহস্পতিবার ১৫ অক্টোবর ভোর রাতে সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার হেলাতলা ইউপির খলসি গ্রামের হ্যাচারি ব্যবসায়ী শাহিনুর রহমান (৪০) ও তার স্ত্রী সাবিনা খাতুন (৩০), ছেলে সিয়াম হোসেন মাহি (৯) ও কন্যা  তাসনিম (৬) কে দুর্বৃত্ত হত্যার স্বীকার হয়!ঘটনাক্রমে ৫ মাস বয়সি তার শিশু কন্যা প্রাণে বেঁচে যায়। সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ঘটনাস্থল পরিদর্শন করে নিহত পরিবারের একমাত্র জীবিত ৪ মাস বয়সি শিশু কন্যাকে কোলে নিয়ে জানান, আজ থেকে এই সদ্য পিতা-মাতা হারা এতিম শিশু মারিয়ার দায়িত্ব নিলাম আমি। সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ উদ্বর্তন কর্মকর্তা বৃন্দ পরিদর্শন শেষে দ্রুত হত্যাকারীদের গ্রেফতারের আস্বাস দেন।

এপ্রসঙ্গে কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু জানান, ঘটনার সময় আমি ঢাকায় অবস্থান করছিলাম। রাতেই যশোরগামী শেষ বিমানে কলারোয়া ফিরি। প্রথমে নিহত পরিবারের একমাত্র জীবিত শিশু কন্যার খোঁজ নেই। নিহতদের মরদেহ উদ্ধার করে পোস্ট মর্টেম শেষে সাতক্ষীরা হতে, রাত ১১'৫৫ মিনিটে, লাশের গাড়ি এসে পৌঁছে। নামিয়ে লাশের মুখ দেখে আমি সহ উপস্থিত সকলেই কাঁন্না থামাতে পারেনি। মানুষ এত নিষ্ঠুর কি ভাবে হতে পারে?গলা,হাত,কাঁধ,ঘাড়ে কোপ মেরে ক্ষত বিক্ষত করেছে খুনিরা। শোক মাতমে, আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে। আমরা কলারোয়া উপজেলা বাসী আর হত্যা দেখতে চাই না?আমাদের দাবি একটাই এই জঘন্যতম হত্যাকান্ডে জড়িতদের বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানাই।

মোংলায় কবি রুদ্রের ৬৪তম জন্ম বার্ষিকী পালন

মোংলায় কবি রুদ্রের ৬৪তম জন্ম বার্ষিকী পালন

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃদ্রোহী ও রোমান্টি কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ্থর ৬৪তম জন্ম বার্ষিকী উপলক্ষে ১৬ অক্টোবর শুক্রবার দিনব্যাপী নানা কর্মসুচি পালিত হয়েছে। সম্মিলিত সাংস্কৃতিক জোট, মোংলা সাহিত্য পরিষদ, রুদ্র স্মৃতি সংসদ, সিপিবি, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠনের আয়োজনে এসব কর্মসুচি পালিত হয়। কর্মসুচির মধ্যে ছিলো রুদ্রের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন, দোয়া-মোনাজাত, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানশুক্রবার বিকেল ৪টায় মোংলা প্রেসক্লাব চত্বরে সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত স্মরণানুষ্ঠানে সভাপতিত্ব করেন জোটের আহ্বায়ক সাংবাদিক মোঃ নূর আলম শেখ। স্মরণানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার কবি কমলেশ মজুমদার। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, সহকারি কমিশনার ( ভূমি ) নয়ন কুমার রাজবংশী, মোংলা প্রেসক্লাব সভাপতি এইচ এম দুলাল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, প্রভাষক মাহবুবুর রহমান, প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস, মোংলা সাহিত্য পরিষদের মোঃ মনির হোসেন প্রমূখ। স্মরণানুষ্ঠানে বক্তারা কবি রুদ্রের সাম্যবাদী এবং অসাম্প্রদায়িক চেতনাকে ধারন করে মুক্তিযুদ্ধের আকাংখার বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান। স্মরণানুষ্ঠানে নাসিরউদ্দিন সাংস্কৃতিক একাডেমী, সুর ও বাণী সংগীত একাডেমী কবি রুদ্রের গান এবং কবিতা পরিবেশন করে। এর আগে শুক্রবার সকালে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আনন্দ শোভাযাত্রা করে কবি রুদ্রের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে দোয়া-মোনাজাত করা হয়।

মৌলভীবাজার জেলায় যে সব এলাকায় বিদ্যুৎ থাকবে না

 মৌলভীবাজার জেলায় যে সব এলাকায় বিদ্যুৎ থাকবে না


আকরাম হোসাইন প্রতিনিধি মৌলভীবাজার জেলা :: মৌলভীবাজারের বড়লেখা জুরি কুলাউড়ার পল্লী বিদ্যুতের সম্মানিত গ্রাহকসদস্যগণকে জানানো যাচ্ছে যে, আগামীকাল ১৭ অক্টোবর, ২০২০ খ্রি. রোজ শনিবার কুলাউড়া গ্রীডে জরুরী রক্ষণাবেক্ষণ কাজের জন্য সকাল ৮:০০ টা থেকে বিকেল ৫:০০ টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। গ্রাহক সদস্যগণের সাময়িক এই অসুবিধার জন্য কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত এবং ধৈর্য ধরে বর্ণিত কাজে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

অনুরোধক্রমে: কর্তৃপক্ষ

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি।

বড়লেখায় মোবাইল কোর্টে ৭টি মামলা, অর্থদণ্ড প্রদান

 বড়লেখায় মোবাইল কোর্টে ৭টি মামলা, অর্থদণ্ড প্রদান

 

আকরাম হোসাইন প্রতিনিধি মৌলভীবাজার জেলাঃ মৌলভীবাজারের বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার,বড়লেখা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শামীম আল ইমরান এর নেতৃত্বে আজ বড়লেখা পৌরসভার হাজীগঞ্জ বাজারে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে আলু বিক্রি হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এসময় অধিক মূল্যে আলু বিক্রি, মূল্য তালিকা না থাকা, পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করা ইত্যাদি কারণে মোবাইল কোর্ট পরিচালনা করে ০৭ টি মামলায় ২২,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। বড়লেখা থানার সেকেন্ড অফিসার এস আই প্রভাকর রায়ের নেতৃত্বে বড়লেখা থানা পুলিশ মোবাইল কোর্ট কে সর্বাত্মক সহায়তা প্রদান করেন। পর্যায়ক্রমে বড়লেখা উপজেলার অন্যান্য বাজার গুলো মনিটরিং করা হবে।

জাহাঙ্গীর প্রেস ইউনিটি উপকমিটির চেয়ারম্যান মনোনীত

 জাহাঙ্গীর প্রেস ইউনিটি উপকমিটির চেয়ারম্যান মনোনীত

   

প্রেস বিজ্ঞপ্তিঃ সারাদেশে সংবাদকর্মী ও সংবাদমাধ্যমের অধিকার আদায়ে অনলাইন প্রেস ইউনিটির কর্মকান্ডকে গতিশীল করার লক্ষ্যে জাহাঙ্গীর হোসাইনকে তথ্য ও প্রযুক্তি উপকমিটির চেয়ারম্যান করা হয়েছে। প্রেস ইউনিটির প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী, কার্যকরী সভাপতি এ্যাড. নূরনবী পাটোয়ারী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব পলাশ চন্দ্র ভৌমিক যৌথভাবে এই মনোনয়ন দেন। ১৫ অক্টোবর লিখিতভাবে প্রবীণ সংবাদযোদ্ধা ও সংগঠক জাহাঙ্গীর হোসাইনকে এই দায়িত্ব হস্তান্তর করা হয় বলে জানান অনলাইন প্রেস ইউনিটি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও অর্ধসাপ্তাহিক সুবাণী সম্পাদক আইয়ুব রানা। এসময় মোমিন মেহেদী বলেন, লাগাতার সাংবাদিক হত্যা, তাদের বিরুদ্ধে হামলা-মামলা থেকে মুক্তির জন্য ঐক্যবদ্ধভাবে অনলাইন প্রেস ইউনিটির সাথে সকলকে কাজ করতে হবে। তা না হলে হামলা-মামলা ও খুনের পরিমাণ বেড়ে যেতে পারে; যা আমাদের কারোই কাম্য নয়। এসময় তিনি অনলাইন প্রেস ইউনিটিতে যোগ দিতে যে কোন সময় মিডিয়া সেল নাম্বার- ০১৭৯৫৫৬৮১৩৭-এ কল বা এসএমএস করারও আহবান জানান।উল্লেখ্য, জাহাঙ্গীর হোসাইন দীর্ঘদিন যাবৎ অনলাইন প্রেস ইউনিটির কেন্দ্রীয় সদস্য হিসেবে যুক্ত থাকার পর সাংগঠনিক কর্মদক্ষতা ও যোগ্যতার আলোকে এই দায়িত্ব অর্পণ করা হয়

যশোরের গৃহবধুকে মাঠে ডেকে নিয়ে গণধর্ষণ!

যশোরের গৃহবধুকে মাঠে ডেকে নিয়ে গণধর্ষণ!

মোঃ জামাল হোসেনঃ যশোরের ঝিকরগাছা উপজেলার সদর ইউনিয়নের মির্জাপুর গ্রামে এই ঘটনা ঘটে। সেই রাতেই ঝিকরগাছা থানা পুলিশ প্রধান আসামিকে গ্রেফতার করেছে বলে জানা যায়। গ্রেফতার কৃতরা হলেন রুফি মিয়া ওরফে শুভ (২৬) সদর ইউনিয়নের দোস্তপুর গ্রামের নিয়ামত আলীর জামাতা।  বৃহস্পতিবার গৃহবধুর স্বামী বাদী হয়ে ঝিকরগাছা থানায় ৪ (চার) জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। অন্যান্য আসামিরা হলো- দোস্তপুর গ্রামের মৃত মফিজুর মেম্বারের ছেলে রাহুল (২২), শওকত আলীর ছেলে সোহান (২৩), ও মৃত মোশারফের ছেলে সাদ্দাম (২০)।ভিকটিমেরর স্বামী বলেন নিয়ামত আলীর জামাতা রুফি মিয়া ওরফে শুভ মোবাইলে তার স্ত্রীকে বাড়ির পাশের রাস্তায় আসতে বলে । যার ফলে তার স্ত্রী রাস্তায় পৌছানো মাত্রই শুভ তার স্ত্রীর হাত ধরে মাঠের দিকে নিয়ে যায়। এরপর পূর্ব পরিকল্পিত ভাবে শুভো, রাহুল, সোহান, ও সাদ্দাম পার্যায় ক্রমে  তাকে ধর্ষণ করে। এই ব্যাপারে ঝিকরগাছা থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, ভিকটিমের স্বামী থানায় এসে চার জনের নামে আসামি করে মামলা করেছেন। মুল আসামি ইতোমধ্যে  গ্রেফতার করা হয়েছে ও বাকিদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

জাতীয় ছাএসমাজ পটিয়ায় আজ ধর্ষণ শিশু নির্যাতনে প্রতিবাদে বিক্ষোভ

 জাতীয় ছাএসমাজ  পটিয়ায় আজ  ধর্ষণ শিশু নির্যাতনে প্রতিবাদে বিক্ষোভ



সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- জাতীয় ছাএসমাজ চট্টগ্রাম দক্ষিণ ও পটিয়া উপজেলা য়ৌথ উদ্যেগে সারাদেশে ধর্ষণ শিশু নির্যাতন খুন এর প্রতিবাদে পটিয়া বাসষ্টেশন  লীয় কার্য়লয়ে ১৬ অক্টোবর শুক্রবার  বিকেলে বিক্ষোভ মিছিল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে। উক্ত বিক্ষোভ মিছিল প্রতিবাদ সভা সফল করার আহবান জানিয়েছেন জাতীয় ছাএসমাজ চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি এন.এম. জসিম উদ্দিন সদস্যসচিব মোঃ ইয়াছিন খান।

বাংলাদেশ বিমান বাহিনীতে নতুন ০৭টি প্রশিক্ষণ বিমান সংযুক্ত হতে যাচ্ছে

 বাংলাদেশ বিমান বাহিনীতে  নতুন ০৭টি  প্রশিক্ষণ বিমান সংযুক্ত হতে যাচ্ছে

হাসান রিফাত,চট্টগ্রাম প্রতিনিধিঃগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়নে অত্যন্ত সচেষ্ট। তারই ধারাবাহিকতায়, চীনের তৈরী ০৭টি অত্যাধুনিক কে-৮ডব্লিউ প্রশিক্ষণ বিমান চীন সরকারের সাথে ক্রয় চুক্তির প্রক্রিয়াধীন।  বিমান সাতটি দেহং মাংসি, চীন হতে বাংলাদেশ বিমান বাহিনীর নিজস্ব বৈমানিক কর্তৃক সরাসরি সফল ফেরী ফ্লাইটের মাধ্যমে বৃহস্পতিবার (১৫-১০-২০২০) বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, চট্টগ্রামে অবতরন করে।বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক, পিএসসি, জিডি(পি)  এই মিশনের নেতৃত্বে ছিলেন। বিমানগুলো  অবতরনের পর বিমান বাহিনীর ঐতিহ্যগত রীতি মোতাবেক সেখানে অভ্যর্থনা জানানো হয়। এসময় বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এবং বিমান সদরের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসারগণ সহ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক এর এয়ার অধিনায়ক ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

সুন্দরবনে বিষ প্রয়োগে মাছ নিধন এবং সাগরলুট রুখতে হবে- বক্তারা

সুন্দরবনে বিষ প্রয়োগে মাছ নিধন এবং সাগরলুট রুখতে হবে- বক্তারা


মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  প্রাণিজ আমিষের আধার সুন্দরবনে বিষ প্রয়োগে মাছ নিধন এবং সাগরের মৎস সম্পদ লুট রুখে দেয়ার আহ্বান জানিয়ে মোংলায় বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে নানা কর্মসুচি পালিত হয়েছে। খাদ্য নিরাপত্তা নেটওয়ার্ক ( খানি ) বাংলাদেশ, পশুর রিভার ওয়াটারকিপার এবং গঠনথর আয়োজনে ১৬ অক্টোবর শুক্রবার সকালে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে মানববন্ধন ও সংলাপ অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল ১১টায় মোংলা প্রেসক্লাবে মৎস্যজীবি-বনজীবি এবং কৃষিজীবিদের অংশগ্রহণে প্রানিজ আমিষের আধার সুন্দরবনে বিষ প্রয়োগে মাছ নিধন এবং সাগর লুট বন্ধে করণীয় শীর্ষক সংলাপে সভাপতিত্ব করেন খানি সদস্য পশুর রিভার ওয়াটারকিপার মোঃ নূর আলম শেখ। সংলাপে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, উপজেলা কৃষি অফিসার অনিমেষ কুমার বালা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এ জেড এম তৌহিদুর রহমান। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ আবু সাইদ খান, অধ্যক্ষ মোঃ সেলিম, প্রভাষক মাহবুবুর রহমান, প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস, গঠনথর অপূর্ব রায়, জেলে সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ হাওলাদার, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার কমলা সরকার, নাজমুল হক, মাহারুফ বিল্লাহ প্রমূখ। সংলাপে বক্তারা দেশের সকল নাগরিকের জন্য জীবিকার নিশ্চয়তা এবং খাদ্য ও পুষ্টি অধিকার নিশ্চিত করার জন্য খাদ্য অধিকার আইন প্রণয়নের দাবী জানান। বক্তারা আরো বলেন বাংলাদেশে ৬০ শতাংশ নারী কোন না কোন অপুষ্টিজনিত জটিলতায় ভুগছেন। ১৯৯৭ সালে দেশের ৬০ শতাংশ শিশু খর্বাকৃতির ছিলো, ২০১৮ সালে তা নেমে আসে ৩১ শতাংশে। তারপরও বৈশ্বিক প্রেক্ষাপটে খর্বাকৃতির শিশু জন্মের হার এখনও বাংলাদেশে বেশি। এর মূল কারন শিশুর মায়ের জন্য পুষ্টিকর খাবার নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। বক্তারা তাই সকল মানুষের খাদ্য এবং পুষ্টি নিশ্চিত করার জন্য খাদ্য অধিকার আইন প্রণয়নের দাবী জানান। সংলাপের আগে সকাল ১০টায় খানি, গঠন এবং পশুর রিভার ওয়াটারকিপারের আয়োজনে মোংলার চৌধুরীর মোড়ে একই দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়

নেপালে 'সেরা সংগঠক ' সম্মাননা পেলেন বাবিসাস সভাপতি আবুল হোসেন মজুমদার

 নেপালে 'সেরা সংগঠক ' সম্মাননা পেলেন বাবিসাস সভাপতি আবুল হোসেন মজুমদার

মো: রবিউল হোসাইন সবুজঃবাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতির সভাপতি ও বিনোদনধারা সম্পাদক আবুল হোসেন মজুমদার নেপাল বাংলাদেশ ফেন্ডশীপ এসোসিয়েশন যৌথ ভাবে ২০২০ সালের ‘সেরা সংগঠক ’ সম্মাননা পুরস্কার পেয়েছেন। সম্প্রতি নেপালের পক্ষ থেকে আবুল হোসেন মজুমদার কে সম্মতি লেটার ও সার্টিফিকেট প্রেরণসহ এ সম্মাননা দেওয়ার খবর জানানো হয়।বিশেষ করে করোনাভাইরাস মহামারিতে স্থানীয় সরকারের ভূমিকা, টেকসই উন্নয়ন, দুর্যোগ ব্যবস্থাপনা, সুশাসন, রোহিঙ্গা সমস্যাসহ বিভিন্ন বিষয়ে আবুল হোসেন মজুমদারের লেখাগুলো বিভিন্ন মাধ্যমে সমাদৃত হয়েছে।আবুল হোসেন মজুমদার সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করেছেন।এই সাংবাদিককের সম্পাদিত ম্যাগাজিন আনন্দ বিনোদন,বিনোদনধারা, বিনোদ ভূবন,বিনোদন জগত,বিনোদন আলো,গোয়েন্দা রিপোর্ট, চাওয়া পাওয়া,দৈনিক অপরাধ প্রতিদিন  পাঠকের হৃদয় স্থান করেছে।এছাড়াও তার বিভিন্ন  বিষয়ে লেখা বই বাংলা একাডেমির একুশে বইমেলায় বিভিন্ন জনপ্রিয় জার্নাল যেমন "সংস্কৃতি আমাদের গর্ব"  ,রেলপথ উন্নয়নের রুপকার মুজিবুল হক মুজিব এমপি,শেখ হাসিনার উন্নয়ন বিশ্বের বিস্ময় "শেখ রাসেলের রক্তে ভেজা লালজামা, "টোকাইরাও মানুষ" ইত্যাদি প্রকাশিত ও সমাদৃত হয়েছে।

পশু ডাক্তারের ভুল চিকিৎসায় দিন মজুরের ছাগল মেরে ফেলার অভিযোগ

 পশু ডাক্তারের ভুল চিকিৎসায়  দিন মজুরের ছাগল মেরে ফেলার অভিযোগ

মোংলা প্রতিনিধিঃ  তিলে তিলে টাকা সঞ্চয় করে মাত্র ১৫ দিন পুর্বে ২৪ হাজার টাকায় ছাগলটি খরিদ করেন মোংলার কবরস্থান রোড়স্থ বাসিন্ধা দিন মজুর মাসুদ রানা। শারিরিক পরিক্ষা করার জন্য ১৩ অক্টোবর সকালে  নিয়ে যান মোংলা পশু হাসপাতালে। সেখানে কর্তব্যরত ডাক্তার ওয়াসিম আরমান  তখন জানান, ছাগলটির শারিক কোন সমস্যা নেই। প্রয়োজনে ভিটামিন ইনজেকশন দেয়ার পরামর্শদেন। এসময় ডাক্তারের  নির্দেশমত পশু হাসপাতালের কর্মচারী শাহ আলম ছাগলের শরিরে ইনজেকশন পুশ করেন। এর পর রাতে ছাগলের একটি পা পুলে যায় আর গায়ের তাপমাত্রা বৃদ্ধি পায়। এর পর ১৪ অক্টোবর আবার মাসুদ রানা তার ছাগলটি নিয়ে ছুটেযান পশু হাসপাতালে। তখনি ডাক্তার  আরো একটি ইনজেকশন দেন ছাগলের শরিরে। কিন্ত এতে কোন কাজ হয় না উল্টো ছাগলটির অস্থিরতা শুরু করে। এর পর ১৫ অক্টোবর সকালে ছাগলটিকে আবারও নিয়ে যায় পশু হাসপাতালে। তখন ডাক্তার আরো একটি ইনজেকশন পুশকরান ছাগলের শরীরে।এর পর গভীররাতে ছাগলটি মারা যায়। তিলে তিলে সঞ্চয় করে করে কেনা  ছাগলের মৃত্যুর পর দিন মজুর মাসুদ রানা জেন পাগল প্রায়। ছাগলের মৃতদেহটি নিয়ে বিচারের আশায় গুরছেন সবার দুয়ারে দুয়ারে। তার অভিযোগ,  শুস্থ ছাগলটি ভিটামিন দেয়ার কথা বলে ডাক্তার মেরে ফেলেছেন।তবে এ বিষয়ে মোংলা পশু হাসপাতেলের( ভারপ্রাপ্ত)  উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা  ডাক্তার মোঃ ওয়াসিম আকরাম বলেন,প্রথম দিন ছালটি শুস্থ ছিলো। ছাগল খাবার বেশি খেতে পারবে এমন একটি ভিটামিন ইনজেকশন দিয়ে ছিলাম। পরের দিন ছাগলের শরিরে জ্বর ও পায়ে ব্যাথা দেখা যায়, তাই জ্বর ও ব্যাথা নাশক এন্টিভাইটিক দেয়া হয়। মৃত্যুর কারন তিনি জানাতে পারেননি। নিজেও এর  দায় নিতে রাজি হননি।

টাঙ্গাইলের মধুপুরে বিশ্ব সাদা ছড়ি দিবস পালিত

টাঙ্গাইলের মধুপুরে বিশ্ব সাদা ছড়ি দিবস পালিত

মোঃ আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ সাদা ছড়ির উন্নতি, দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তির অগ্রগতি এই শ্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুরে বিশ্ব সাদা ছড়ি দিবস পালিত হয়েছে।বৃহস্পতিবার ১৫ অক্টোবর) দুপুরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র মধুপুরের  আয়োজনে মধুপুর  উপজেলা পরিষদের হল রুমে এ দিবসটি পালিত ও বিনামূল্যে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। 

মধুপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. এ. করিম এর সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু। এসময় উপস্হিত ছিলেন সহকারী পুলিশ সুপার (মধুপুর সার্কেল) মোঃ কামরান হোসেন, পৌর মেয়র মাসুদ পারভেজ, মধুপুর থানা অফিসার ইনচার্জ মোঃ তারিক কামাল, উপজেলা স্বাস্হ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুবিনা ইয়াসমিন, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল গফুর মন্টু, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল রানা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন, প্রতিবন্ধী বিষযক কর্মকর্তা মুসলিমা আকতার মাসুদা, জনস্বাস্হ প্রকৌশলী মো: ওমর ফারুক, ডা: মো: জামালুল করিম কনসালট্যান্ট ফিজিও থেরাপি প্রতিবন্ধী সেবা ও সাহায্যকেন্দ্র মধুপুর, উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা গন, ইউপি চেয়ারম্যানগন সহ অন্যান্য নেতৃৃন্দ। আলোচনা সভা শেষে শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ১৫ টি হুইল চেয়ার,দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ২০ টি সাদা ছড়ি, শ্রবন প্রতিবন্ধীদের মাঝে ১০ টি হেয়ারিং এইড বিনা মূল্যে বিতরণ করা হয়।

মনিরামপুরে দুই ক্যাবল অপারেটর কর্মীকে কুপিয়ে হত্যা!

মনিরামপুরে  দুই ক্যাবল অপারেটর কর্মীকে কুপিয়ে হত্যা!

মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃযশোর জেলার মনিরামপুর উপজেলার দুই ক্যাবল অপারেটর কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল ১৫ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যার দিকের অত্র উপজেলার বারপাড়া গ্রামের ফাঁকা মাঠে ঘটনাটি ঘটে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম বিষয়ে টি নিশ্চিত করেছেন। নিহতরা হলেন সদর উপজেলার জায়ন্তা গ্রামের মুক্তার গাজীর ছেলে বাদল (২৪) এবং একই গ্রামের লোকমান হোসেনের ছেলে আবদুল আহাদ আলী (২৫)। দুইজন সম্পর্কে  প্রতিবেশী চাচাতো ভাই। জানা যায় তাদের মধ্যে বাদল রূপদিয়া বাজারে ইন্টারনেট সংযোগের কাজ করতেন এবং আহাদ পেশায় একজন কৃষক।

ঘটনাসুত্রে জানা যায়, এদিন সন্ধ্যায় উপজেলার বারপাড়া গ্রামের ফাঁকা মাঠের মধ্যে ডিশ লাইনের (ক্যাবল অপারেটর) কাজ করছিলেন বাদল ও আহাদ। এসময় অজ্ঞাত দুর্বৃত্তরা তাদের দুইজনকে অতর্কিত হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাক্তক জখম করে। এতে ঘটনাস্থলেই বাদলের মৃত্যু হয়।
স্থানীয়রা এ সময় খবর পেয়ে আবদুল আহাদকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।এখনও ঘটনাটির সুনির্দিষ্ট কারণ জানা যায়নি।