বাকশীমূল দঃপাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদের উদ্যোগে নগদ অর্থ বিতরণ

মারুফ হোসেন- বুড়িচং(কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের বাকশীমুল গ্রামের দক্ষিণ পাড়ার প্রবাসীদের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় "বাকশীমুল দক্ষিণ পাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদ"। সংগঠনটির সদস্য মোট সংখ্যা ১৭০জন। তবে সংগঠনের সকলের মতে নতুন সদস্য সংখ্যা আরো বৃদ্ধি পাওয়ার সম্ভ্যবনা আছে। সকলের সম্মতিক্রমে সংগঠনটির নামকরণ করা হয়  "বাকশীমুল দঃপাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদ"। 

সংগঠনটি প্রতিষ্ঠার লক্ষ্যে যারা কঠোর পরিশ্রম করে সকলের সাথে যোগাযোগ করে সংগঠনটি প্রতিষ্ঠিত করে তারা হলেন- নেদারল্যান্ডস প্রবাসী শাহাদাত  হোসেন তপন,মোঃজাকির হোসেন,আবুল খায়ের সোহাগ,ইসমাইল,তোফায়েল আহম্মেদ,মোঃরুবেল মোঃ সায়েম, মোঃ মাফুজ,মোঃ নজরুল কাজী,মোঃ জয়নাল, মোঃ রফিক,মোঃ জনি, মোঃ কাউছার,মোঃ মামুন,মোঃ জসিম,মোঃ আবুল হোসেন,মোঃ আলিম,মোঃ লিটন আরো অনেকের অবদান। 

প্রবাসী মানব কল্যাণ ঐক্য পরিষদের নেদারল্যান্ডস প্রবাসী  মোঃ শাহাদাত হোসাইন তপন তার এক রেকর্ডিং বক্তব্যে বাকশীমুল গ্রামের সকল মানুষের উদ্দেশ্যে বলেন তারা সকল প্রবাসীরা এক হয়েছে। বাকশীমুল গ্রামের মসজি,এতিমখানা, ঈদগাহ, মাহফিল, গরিব অসহায় মানুষের জন্য,বৃহত্তর করব স্থান করার জন্য এ সংগঠনটি প্রতিষ্ঠিত করেছে। প্রথম ধাপেই ২৯ জানুয়ারি বাদ জুম্মা বাকশীমুল দক্ষিণ পাড়ার মসজিদ নির্মাণে, এতিমখানা ও ঈদগাহে নগদ অর্থ দিয়ে সংগঠনটির সবাই দোয়া প্রার্থনা করেছেন।এবং মিলাদ মাহফিলের আয়োজন করেছে। প্রবাসীরা সবসময় এ ধরনের অর্থ দিয়ে সমাজের উন্নয়ন মুলক কাজ করার প্রতিশ্রুতি দেন। ২৯জানিয়ারী বাকশীমূল দক্ষিণ পাড়ার মসজিদ সংলগ্নে এলাকার সকল মান্যগন্য ব্যাক্তি বর্গের উপস্থিতিতে এ সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট