আজ সাতক্ষীরার কলারোয়া উপজেলার পৌর নির্বাচন, কে হবেন পৌর পিতা

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচন আজ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে উপজেলা নির্বাচন অফিস থেকে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২৯জানুয়ারি) দুপুর ২টার দিকে কেন্দ্রে-কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হয়। 

এদিকে, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ৪ স্তরের নিরাপত্তা বাহিনী গড়ে তুলেছেন প্রশাসন। উপজেলা নির্বাচন অফিসারের পক্ষ থেকে প্রত্যেক ভোট কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারের হাতে ব্যালট বক্স, ব্যালটসহ বিভিন্ন নির্বাচন সামগ্রী তুলে দেন। দায়িত্বভার বুঝিয়ে দেওয়া হয় নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ, আনসার ভিডিপি সদস্যদের। 

জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নাজমুল কবির জানান, কলারোয়া পৌরসভায় ৯টি কেন্দ্রে ৬৩টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটকেন্দ্র গুলোতে নির্বাচন সামগ্রী পাঠানো হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, কলারোয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ৯টি কেন্দ্রে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৬৩জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। 

কলারোয়া থানা অফিসার ইনচার্জ মীর খায়রুল কবির জানান, কলারোয় পৌরসভার ৯টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ কেন্দ্র ঘোষণা করা হয়েছে। গুরুত্বপূর্ণ কেন্দ্র গুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও রাখা হয়েছে। তিনি আরও জানান, প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যদের সমন্বয়ে ৪ স্তর বিশিষ্ট নিরাপত্তা দল দায়িত্বে থাকবেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। 

প্রসঙ্গত, কলারোয়া পৌরসভায় ২১ হাজার ২শ ৮১ জন ভোটার তাদের ভোটাধিকার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২শ ৮৫ জন ও নারী ভোটার রয়েছে ১০ হাজার ৯'শ ৯৬ জন। এদিকে বিকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে কলারোয়া পৌরসভা নির্বাচন থেকে সরে দাড়ালেন বিদ্রহী (সতেন্ত্র) মেয়র প্রার্থী, (মোবাইল ফোন) সাজেদুর রহমান খান চৌধুরী মজনু। 

এছাড়া শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার আসামী গাজী আক্তারুল ইসলামও মেয়র প্রার্থীর পদ থেকে সরে দাড়িয়েছেন। তিনি বর্তমানে জেলা কারাগারে রয়েছেন। এদিকে তিন জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতিকের মাস্টার মনিরুজ্জামান বুলবুল, ধানের শীষের প্রার্থী শেখ শরিফুজ্জামান তুহিন,  স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকের নার্গিস সুলতানা।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট