কিশোরগঞ্জে মুজিব বর্ষের রঙিন বাড়ি পাচ্ছে গৃহহীনরা

মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি:নীলফামারীর কিশোরগঞ্জে মুজিব শতবর্ষ উপলক্ষে রঙিন পাকা বাড়ি পাচ্ছে গৃহহীনরা। ১শ'৪০টি পরিবারের জন্য ভুমি বন্দোবস্তসহ বাড়ি নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বরাদ্দ প্রাপ্তরা তাদের স্বপ্নের বাড়িতে বসবাসের জন্য মুখিয়ে আছেন। এসব রঙিন ঘরে ঢুকতে গৃহহীনদের আর তর সইছেনা। 
সরেজমিনে জানা যায়, উপজেলার নিতাই, বাহাগিলী ও চাঁদখানা ইউনিয়নের গৃহহীনদের জন্য তৈরী করা হয়েছে এসব দৃষ্টিনন্দন বাড়ি। বরাদ্দ প্রাপ্তরা কেউ থাকেন পলিথিন মোড়ানো ঝুপড়িতে, কেউ অন্যের বাড়িতে বা কোন প্রতিষ্ঠানের বারান্দায়। এসব রঙিন বাড়ি বরাদ্দ পাওয়া কয়েকজন গৃহহীন জানান তাদের স্বপ্ন বাস্তবায়নের রুপকথা। বাহাগিলি ইউনিয়নের দাসপাড়া গ্রামের স্বামী পরিত্যক্তা তপিজোন বেগম, নিতাই ইউনিয়নের কাছারীপাড়া গ্রামের শারীরিক ও দৃষ্টি প্রতিবন্ধী ভিক্ষুক চিনু বালা ও চাঁদখানা ইউনিয়নের বগুলাগাড়ী গ্রামের বিধবা জেন্নাতোন বলেন, হামরা পাকা বাড়িত থাকমো কোনদিন কল্পনাও করি নাই। জরাজীর্ণ কুঁড়ে ঘরের ওপর পলিথিন দিয়ে থাকি। ঠিকমত ভাত-কাপড় জোগাড় করতে পাই না। বর্ষাকালে সীমাহীন দুর্ভোগে কোন রকমে রাত কাটাই। পাকা বাড়িত থাকাতো দূরের কথা ভিতরেও ঢুকি নাই। এখন হামরা নিজের পাকা বাড়িত থাকমো। যায় হামার থাকার কষ্ট দূর করে দেয়ছে। আল্লাহ যেন তার মঙ্গল করেন। বরাদ্দকৃত বাড়িতে পদার্পণের বার্তায় গৃহহীনরা এখন আনন্দে ভাসছেন। নিতাই ৪০টি, বাহাগিলী ৬০টি ও চাঁদখানা ইউনিয়নে ৪০টি বাড়ি গৃহহীনদের জন্য নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী নির্মাণকৃত এসব বাড়ি পরিদর্শনে সন্তোষ প্রকাশ করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম জানান, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ হতে গৃহহীন ১৪০টি পরিবারকে ২শতক খাস জমি বন্দোবস্তসহ বাড়ি নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। অগ্রাধিকারের ভিত্তিতে ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবার বরাদ্দ পেয়েছেন। মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী ২৩জানুয়ারী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদেরকে এসব বাড়ি উপহার দিবেন।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট