সিরাজগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল শহীদদের প্রতি পুষ্পাঞ্জলি অর্পণ

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জে   মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সিরাজগঞ্জ সদর হারিণা পিপুল বাড়িয়া বাজার শহিদ মিনারে ফুল দিয়ে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সিরাজগঞ্জ কাজিপুর- ১ আসনের সংসদ সদস্য তানভির শাকিল (জয়)
রবিবার( ২১ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় পিপুল বাড়িয়া বাজার শহিদ মিনারে  শহীদ বেদীতে এই শ্রদ্ধা নিবেদন করেন ও আলচনা সভা এবং সকল সহিদের আত্তার মাগফিরত কামানায় বিশেষ মোনাজাত অনিষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা আঃমী যুবলীগের সাবেক  সাধারণ সম্পাদক আব্দুল হাকিম,জেলা পরিষদের সদস্য গোলাম রব্বানী তালুকদার সহ রতন কান্দি,বহুলী,বাগবাটি, মেছরা,ছোনগাছা ইউনিয়নের সকল সহযগী সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও বাজার বনিক সমতির সদস্য বিন্দু। শ্রদ্ধা নিবেদন শেষে এক সংক্ষিপ্ত স্মৃতিচারণে তিনি বলেন শহিদ ক্যাপ্টেন এম এ মুনসুর আলী ও মরহম নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।  

এ সময় অমর একুশের কালজয়ী গান 'আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি বাজানো হয়। তারা কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।এ সময় জয়  একুশে 
ফেব্রুয়ারি সম্পর্কে বিভিন্ন কথা বলেন।
সময়ের সঙ্গে সঙ্গে একুশের লড়াই দেশের সীমানা অতিক্রম করেছে। রাষ্ট্রপুঞ্জ দিনটিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সম্মান দিয়েছে। ১৯৫২-র একুশের শহিদেরা হয়ে উঠেছেন বিশ্বের প্রতিটি বর্ণমালার পাহারাদার। বাংলাদেশ ভাষার জন্য জীবনদানে পেয়েছে অনন্য স্বীকৃতি। বাঙালির নিজের রক্তে অক্ষর কেনার দিন ২১ ফেব্রুয়ারি। আজ তার কোনও সীমান্ত নেই। এ এক এমন দিন, যার অস্তিত্ব পুরো বিশ্ব জুড়ে সকল মানুষের কাছে উজ্জ্বল দৃষ্টান্ত ।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট