সরকার ও জনগণের মাঝে সেতু বন্ধনে তথ্য অধিকার আইনের ভূমিকা শীর্ষক সাক্ষাৎকার অনুষ্ঠিত

ডেস্ক নিউজঃ বরিশাল বেতারে "তথ্য অধিকার আমাদের অধিকারঃ সরকার ও জনগণের মাঝে সেতু বন্ধন তৈরিতে তথ্য অধিকার আইন ২০০৯" শীর্ষক সাক্ষাৎকার অনুষ্ঠিত  হয়েছে। ১৪ মার্চ ২০২১ তারিখ রবিবার বিকাল ৪ঃ০০ টায় বাংলাদেশ বেতার, বরিশাল কেন্দ্রে এ সাক্ষাৎকার রেকর্ডিং করা হয়। সাক্ষাৎকার  প্রদান করেন বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মো: আক্তার জামীল।

তথ্যের অবাধ প্রবাহ এবং জনগণের তথ্য অধিকার নিশ্চিতকরণে সরকারি নানা উদ্যোগ, স্বপ্রণোদিত তথ্য প্রকাশের মাধ্যমে জনগণের জন্য তথ্য উন্মুক্তকরণ, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে  তথ্যে জনগণের প্রবেশাধিকার তথা তথ্য অধিকার আইন-২০০৯ এর ভূমিকা, জনগণের ক্ষমতায়নের জন্য তথ্যে অভিগম্যতা নিশ্চিত করণ এবং এর মাধ্যমে  সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ও সংবিধিবদ্ধ সংস্থা এবং সরকারি ও বিদেশি অর্থায়নে পরিচালিত বেসরকারি সংস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, দুর্নীতি হ্রাস,  সুশাসন প্রতিষ্ঠা ও গণতন্ত্র সুসংহতকরণ, তথ্য আদান-প্রদানের মাধ্যমে সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়ন, ইত্যাদি সার্বিক বিষয়ে তিনি কথা বলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, বরিশাল বেতারের অনুষ্ঠান উপস্থাপক ইমন। সাক্ষাৎকারটি  ১৫ মার্চ ২০২১ তারিখ রবিবার সকাল ০৮:২০ টায় প্রচার করা হবে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট