বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বাধা সৃষ্টিকারী পাকিস্তানী প্রেতাত্তাদের স্বপ্ন পুরন হয়নি-হুইপ ইকবালুর রহিম এমপি

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি  ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি  এ দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হত না উল্লেখ করে বলেন, এ সত্যটিকে স্বাধীনতা বিরোধীরা মানতে রাজি নয়। যার ফলে তারা স্বাধীনতার ৫০ বছরেও ষড়যন্ত্র থেকে পিচপা হয়নি। তাই এসব ষড়যন্ত্রকারী ধীরে ধীরে ইতিহাসের আস্তকুড়ে নিক্ষিপ্ত হচেছ। তিনি বলেন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই সত্যকে যারা মানবে না। তাদেরকে জনগন কোন দিন ক্ষমা করবে না। বঙ্গবন্ধুর জন্ম হয়ে ছিল বলে আমরা আজ আমরা স্বাধীন দেশে বসবাস করছি। বাঙ্গালীরা ডিসি, এসপি, সেনাবাহীনির প্রধান, পুলিশ বাহীনির প্রধানসহ বিভিন্ন বাহিনীর প্রধান হচ্ছেন। বাঙ্গালীরা বিচারকের দায়িত্বে প্রতিষ্ঠিত হয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বাধা সৃষ্টিকারী পাকিস্তানী প্রেতাত্তাদের স্বপ্ন পুরন হয়নি। বাঙ্গালী আজ পৃথীবিতে মাথা উ"ু করে দাড়িয়েছে। জীবনের ঝুকি নিয়ে এ দায়িত্ব নিয়েছিলেন বঙ্গবন্ধু। স্বপ্নের সোনার বাংলা দেশ গড়তে। কিন্তু দুর্ভাগ্য। শুরুতেই পাকিস্তানীর প্রেতাত্তারা পছাত্তরের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে সহ পরিবারে হত্যা করে আবারও এদেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন দেখেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানী সেই প্রেতাত্তাদের স্বপ্ন সফল হতে দেয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে দেশের উন্নয়ন ও উন্নয়নশীল দেশে রুপান্তরিত করে সুখী-সমৃদ্ধশালী দেশ গড়ে তুলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবে ইনশাল্লাহ। 
১৭ মার্চ বুধবার দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন শেষে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) প্রমুখ, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মাগফরুল হাসান আব্বাসী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু প্রমুখ।
এ ছাড়া জেলা আওয়ামীলীগ, শহর ও সদর উপজেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, যুবলীগ, জেলা ও শহর মহিলা লীগ, যুব মহিলা লীগ, তাতী লীগ, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট