জয়পুরহাটে মেধাবী শিক্ষার্থীরা পেল জেলা পরিষদের শিক্ষা বৃত্তি

জয়পুরহাটে মেধাবী শিক্ষার্থীরা পেল জেলা পরিষদের শিক্ষা বৃত্তি
জামিরুল ইসলাম জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জয়পুরহাট জেলা পরিষদের নিজস্ব তহবিল থেকে জেলার পাঁচবিবি উপজেলার ৮৭ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ৪ লাখ ৩৫ হাজার টাকার বৃত্তির চেক বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে পাঁচবিবির ডাকবাংলো চত্বরে  আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের চেক তুলে দেন জেলা পরিষদের চেয়ারম্যান  ও জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট।

চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মনিরুল শহিদ মুন্না, পাঁচবিবি উপজেলা  নির্বাহী কর্মকর্তা বরমান হোসেন, মেয়র হাবিবুর রহমান হাবিব, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আফজাল হোসেন আঙ্গুর, সদস্য মানিক আকন্দ, মামুনুর রশিদ, ফারুক হোসেন, মহিলা সদস্য রাশেদা বেগম, রেবেকা সুলতানা, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সুমন চৌধুরী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষকগণ।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে বক্তারা বলেন, 'আজ থেকে ১০ বছর আগে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার জন্য বৃত্তি দেওয়া হতো। দশ বছর পরে আজ কিন্তু দরিদ্র শব্দটা মুছে গেছে। সরকার এখন মেধাবী শিক্ষার্থীদের তাদের মেধার স্বীকৃতিস্বরূপ বৃত্তি দিয়ে আসছে।'মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিকে 'না' বলে পড়ালেখা শেষ করে মেধাবী শিক্ষার্থীদের বাংলাদেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহবান জানান বক্তারা।পরে মাধ্যমিক ও তদূর্ধ পর্যয়ে অধ্যয়নরত পাঁচবিবি  জেলার মেধাবী ৮৭ জন শিক্ষার্থীর মাঝে চলতি বছরের জনপ্রতি ৫০০০ টাকা হারে শিক্ষাবৃত্তির টাকার চেক বিতরণ করা হয়েছে

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট