নোয়াখালী কোম্পানীগঞ্জে বসুরহাটে সাংবাদিক মুজাক্কির হত্যার ১২ আসামি রিমান্ডে

সাংবাদিক বুরহানুদ্দিন মুজাককির

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে আওয়ামী লীগের দুই গ্রুপের পক্ষের সংঘর্ষে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহতের ঘটনায় গ্রেপ্তার ১২ আসামির রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

সোমবার দুপুরে নোয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২-এর বিচারক এস এম মোসলে উদ্দিন মিজান আসামিদের রিমাণ্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন, কোম্পানীগঞ্জের চরফকিরা ইউনিয়নের ইউসুফ নবী বাহাদুর, একই এলাকার আলমগীর হোসেন, রাহাত, আজিজুল হক মানিক, আবদুল আমীন, মোশারফ হোসেন, সুজায়েত উল্যাহ সবুজ, বিক্রম চন্দ্র ভৌমিক, চরকালী গ্রামের ফয়সাল আলম টিটু, মাসুদুর রহমান,  সেলিম ও চরকাঁকড়ার দেলোয়ার হোসেন।

পিবিআই'র পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, মুজাক্কির হত্যা মামলায় গ্রেপ্তার ১২ আসামির তিন দিন করে রিমান্ডের আবেদন করে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। 

শুনানি শেষে আদালতের বিচারক এস এম মোসলে উদ্দিন মিজান আসামিদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি বিকেলে উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক আহত হয়।

ওই ঘটনার পরের দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামি করে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট