পিরোজপুরে প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির ১০ কর্মকর্তার পদত্যাগ

মিঠুন কুমার রাজ, পিরোজপুর প্রতিনিধিঃ সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে গঠনতন্ত্র লংঘন করে কার্যক্রম পরিচালনা করার অভিযোগ ওঠায় পিরোজপুর প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটি থেকে ১০ জন কর্মকর্তা পদত্যাগ করেছেন। শনিবার সন্ধ্যায় ও রাতে দু'দফায় পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি মুনিরুজ্জামান নাসিম আলীর কাছে ১০ জনের পদত্যাগ পত্র জমা দেওয়া হয়। এর মধ্যে একজন ব্যক্তিগত কারনে পদত্যাগের কথা উল্ল্যেখ করেন।
পদত্যাগকারীরা হলেন কার্যনির্বাহী পরিষদ-২০২০ এর সহ-সভাপতি শিরিনা আফরোজ (কালেরকন্ঠ ও একুশে টিভি), যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক ( সময় টিভি), কোষাধ্যক্ষ হাসিবুল ইসলাম হাসান ( বিডি নিউজ ২৪.কম), তথ্য-প্রযুক্তি ও প্রকাশনা সম্পাদক মো: তামিম সরদার (ইনডিপেনডেন্ট টিভি), ক্রীড়া সম্পাদক রেজওয়ান ইসলাম সাজন (সাপ্তাহিক বলেশ^র),নির্বাহী সদস্য মাহমুদ হোসেন শুকুর (বাংলাদেশ বেতার  ও ইউএসবি), নির্বাহী সদস্য জাহাঙ্গীর হোসেন নান্না (সাপ্তাহিক বলেশ^র), নির্বাহী সদস্য ইমাম হোসেন মাসুদ (বাংলা টিভি), নির্বাহী সদস্য মাহমুদুর রহমান মাসুদ ( দৈনিক মানবজমিন), নির্বাহী সদস্য এসএম তানভীর আহমেদ (দৈনিক বাংলাদেশ প্রতিদিন)। 
পদত্যাগ পত্রে উল্ল্যেখ করা হয় , পিরোজপুর প্রেসক্লাব দীর্ঘদিন যাবত সুনামের সহিত প্রেসক্লাবের নিজস্ব গঠনতন্ত্র অনুযায়ী পরিচালিত হয়ে আসছিল। কিন্তু বর্তমান কমিটির সভাপতি, সম্পাদকসহ কয়েকজন নিজেদের খেয়াল খুশি মতো গঠনতন্ত্রের বিধি অনুযায়ী  বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের আয়োজন করেনি। এ বছরের ১৫ জানুয়ারী বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে। এছাড়াও প্রেসক্লাব পরিচালনায় নানা রকম গঠনতন্ত্র বিরোধী কাজ করে আসছেন তারা। এ বিষয়ে বার বার আপত্তি জানিয়ে আসছে প্রেসক্লাবের সাধারণ সদস্যরা। এসব গঠনতন্ত্র বিরোধী কার্যক্রমের দায়ভার নিতে রাজি নয় বলে পদত্যাগ পত্রে উল্লেখ্য করে সংগঠনের কার্যনির্বাহী কমিটি থেকে পদত্যাগ করেন এ কর্মকর্তারা। এর মধ্যে ৯ জন কর্মকর্তা একযোগে সন্ধ্যায় তাদের পদত্যাগ পত্র জমা দেয়। রাতে ব্যক্তিগত কারন দেখিয়ে পদত্যাগ পত্র জমা দেন সহ-সভাপতি শিরিনা আফরোজ।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট