বাংলাদেশ সেনাবাহিনীকে ১৫ টি ঘোড়া দিল ভারত

মোঃ ফজলুর রহমান শার্শা প্রতিনিধি:বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণ প্রাপ্ত ১৫ টি ঘোড়া উপহার দিল ভারত। ভারতের পেট্রাপোল হয়ে বেনাপোল চেকপোস্টে ঘোড়াগুলি হস্তান্তর করা হয়।রবিবার(৪ এপ্রিল) দুপুরের দিকে ভারতীয় সেনাবাহিনী আনুষ্ঠানিক ভাবে ঘোড়াগুলি হস্তান্তর করে বাংলাদেশ সেনাবাহিনী'র কাছে।
.
ঘোড়াগুলি হস্তান্তর কালীন সময় সেখানে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন,যশোর সেনানিবাসের কর্ণেল আনোয়ার হোসেন ও ভারতের পক্ষে ছিলেন কলকাতার আর ভিসি ইউনিটের লে. কর্ণেল আরকে সাজেত।
এ ব্যাপারে যশোর ৪৯, বিজিবি'র বেনাপোল আইসিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুল আওয়াল জানান, ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার হিসেবে ১৫টি প্রশিক্ষণ প্রাপ্ত ঘোড়া উপহার দিয়েছে।
.
বেনাপোল চেকপোস্ট থেকে এসব ঘোড়া ঢাকার সাভার সেনানিবাসে নিয়ে যাওয়ার জন্য সেনাবাহিনীর সদস্যরা এসেছে। সেনাবাহিনী'র ট্রাকে করে ঘোড়া গুলি ঢাকা নিয়ে যাওয়া হবে।উল্লেখ্য,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে উপহার হিসেবে ভারত সরকার বাংলাদেশকে ১০৯ টি অ্যাম্বুলেন্স দেওয়ার সিদ্ধান্ত নেয়। গত ২২ মার্চ উপহারের প্রথম অ্যাম্বুলেন্সটি এসে পৌছে বাংলাদেশে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট