মোংলায় শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের উদ্বোধন

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  
করোনাকালীন সময়ে করোনায় আক্রান্ত রোগী এবং অন্যান্য রোগীদের বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে মোংলায় শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করা হয়েছে। মোংলা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিমের ব্যবস্থাপনায় এবং শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের তত্বাবধানে সোমবার (২০ এপ্রিল) দুপুর ২ টায় মা ডায়াগনস্টিক সেন্টারে শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস।


উদ্বোধনী অনুষ্ঠানে মোংলা পোর্ট পৌরসভার মেয়র শেখ আব্দুর রহমান বলেন, করোনা মহামারীতে অসহায় মানুষের চিকিৎসা সেবায় শেখ রাসেল অক্সিজেন ব্যাংক অনেক ভূমিকা রাখতে পারবে বলে আমি মনে করি। দেশের এই দূর্দিনে আমরা যে যার অবস্থান থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াবো। আমি এই মহতী উদ্যোগ গ্রহণ করার জন্য শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের সকল রক্তযোদ্ধাদের ধন্যবাদ জানাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস বলেন, দেশের দুর্যোগপূর্ণ মুহুর্তে মোংলায় শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের যাত্রা শুরু হওয়ায় এ এলাকার জনসাধারন বিশেষ প্রয়োজনে অক্সিজেন সেবা পাবে। তিনি আরো বলেন, সরকারের একার পক্ষে দেশের সকল স্তরের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করা সম্ভব নয়। তাই সমাজের উচুঁ শ্রেণীর মানুষের উচিৎ হবে এই সংকট কালীন মুহুর্তে অসহায় মানুষের পাশে দাঁড়ানো। এসময় তিনি শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের বিভিন্ন সেবামুলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

জানতে চাইলে শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের কর্ণধার ও শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম বলেন, যদি কোন অসুস্থ রোগীর অক্সিজেনের প্রয়োজন হয় তারা আমাদের সাথে যোগাযোগ করলে আমাদের স্বেচ্ছাসেবকরা তাদের বাড়িতে গিয়ে বা কেউ হাসপাতালে চিকিৎসাধীন থাকলে তার কাছে বিনামূল্যে অক্সিজেন ভর্তি সিলিন্ডার পৌঁছে দিবে। তিনি চিকিৎসা সংক্রান্ত যেকোন প্রয়োজনে ০১৭১০২৬০৫৬৫ নম্বরে যোগাযোগ করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ ফাহিম হাসান অন্তর, শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের সভাপতি রাজুল ইসলাম সানি, সাধারন সম্পাদক আব্দুল্লাহ আলামিন সানি,সিনিয়র সহ- সভাপতি কাজী মোঃ সাগর, সাংগঠনিক সম্পাদক মোঃ মাসুম বিল্লাহ, যুগ্ম সম্পাদক মোঃ সুজন, মোংলা যুব ফোরাম সভাপতি মোঃ পারভেজ খান, মোঃ রুবেল খানসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট