ঝিকরগাছায় ইউপি সদস্য বোমা তৈরি করতে গিয়ে নিহত

আফজাল  হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা উপজেলার ৯নং হাজিরবাগ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পাঁচপোতা গ্রামের ইউপি সদস্যে নাজমুল আলম লিটনের কান্ড। সে বোমা তৈরির সময় বিস্ফোরিত হয়ে আহত হয়। পরিবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়। সে উপজেলার হাজিরবাগ ইউনিয়নের পাঁচপোতা গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল ওহাবের ছেলে।     
এলাকাবাসী সূত্রে জানা গেছে, সোমবার দুপুর ১টার দিকে হাজিরবাগ ইউনিয়নের পাঁচপোতা গ্রামের মৃত রফিক মেম্বারের বাড়িতে লিটন মেম্বার সহ আরো অনেকে বোমা তৈরী করছিল। এ সময় অসাবধান বসত একটি বোমা বিস্ফোরিত হয়ে যায়। এসময় ইউপি সদস্য নাজমুল আলম লিটন আহত হলে তার সহযোগীরা তাকে গোপনেস্থানে নিয়ে চিকিৎসা দিচ্ছিলেন। তার অবস্থার অবনতি হলে সন্ধ্যার পর এ্যাম্বুলেন্সে করে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার উদ্দেশ্যে নেওয়া হচ্ছিল। পথিমধ্যে ঢাকা মানিকগঞ্জ পৌঁছালে রাত ২.৩০ মিনিটের সময় গাড়িতেই তার মৃত্যু হয়।
ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক বলেন, স্থানীয়দের মাধ্যমে ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।  কিন্তু ঘটনাস্থলে আহত সহ কাউকে খুঁজে পাওয়া যায়নি। পরবর্তীতে স্থানীয়দের মাধ্যমে জানতে পারি দুপুর ০২টার দিকে হঠাৎ করে উচ্চ শব্দে কি যেন বিস্ফোরিত হয়েছে। তবে স্থানীয়রা এর থেকে বেশি কিছু বলতে পারেনি। অনুসন্ধান করে জানতে পারি বোমা বিস্ফোরিত হয়েছে এবং একজন বোমায় গুরুতর জখম হয়েছে। পরবর্তীতে জানতে পারলাম লিটন মেম্বার বোমা তৈরি করার সময়ে বিস্ফোরিত বোমায় গুরুতর জখম হয়েছিল। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে রাত ২.৩০ মিনিটের সময় তার মৃত্যু হয়েছে। সংবাদ পেয়ে লিটনের বাড়িতে যাওয়া হয়েছে এবং মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এ ঘটনার সাথে জড়িত আসামীদের আটকের চেষ্টা চলছে। এঘটনায় থানাতে এখনো কোন মামলা হয়নি। তবে অতিদ্রুত মামলা দায়ের করা হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা