সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরা জেলা শাখার জরুরী সভা অনুষ্টিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্মেলিত সংস্কৃতিক জোটের সভাপতি বিশিষ্ট সঙ্গীত শিল্পী আবু আফফান রোজবাবু'র সভাপতিত্বে  ও জোটের সাধারন সম্পাদক শামিমা পারভীন রত্নার সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা শিল্পকলা একাডেমির  সাধারন সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিল্টন,  কবি মোঃ শহিদুর রহমান, কবি ও গীতিকার  তৃপ্তি মোহন মল্লিক, নাট্য শিল্পী শামীম পারভেজ, স্বরলিপি একাডেমির পরিচালক শহিদুল ইসলাম,  শিল্পায়নের মনি, শেখ আমিনুর রহমান কাজল, লিনেটের নয়ন, ঈক্ষনের কাজী মাসুদুল হক, উদীচীর শেখ সিদ্দিকুর রহমান প্রমুখ। 

সভায় বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা হয়।
এসময় কর্মহীন কবি সাহিত্যিক, শিল্পী কলা-কুশলীদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ৩১৪ জনের নামে সন্মানী ভাতার যথাযথ বন্টন হওয়ায় জেলা প্রশাসন ও  শিল্পকলা একাডেমির সকলকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। 

তবে সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরা জেলা শাখার সভাপতি  ও সাধারন সম্পাদক এর নাম ব্যবহার করে একটি ফেসবুক আইডি থেকে অবান্তর মন্তব্য করায় সাতক্ষীরা'র সংস্কৃতি মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে, সম্মেলিত সংস্কৃতিক জোটের সভাপতি ও সম্পাদকের নাম প্রকাশ পূর্বক তাঁদের কর্তৃক দু,হাজার টাকা জমা রাখার বিষয়টি ঐ দুজনের নিজস্ব পরিচয়ে সংশ্লিষ্ট,, তারা বেশ অনেকের সাথে আলাপ আলোচনা করে, যে সব শিল্পী এবার অনুদান পাননি তাঁদের জন্য গ্রহন করেছিলেন।  

এক্ষেত্রে সম্মিলিত সাংস্কৃতিক জোট তাঁর দায়ভার গ্রহন করবে না। সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরা জেলা শাখার সভায় টাকা কেটে রাখার বিষয় নিয়ে কোন মিটিং হয় নাই।সেজন্য সম্মিলিত সাংস্কৃতির জোটের মত জাতীয় সাংস্কৃতিক সংগঠনের নাম ব্যবহারের নিন্দা জানানো হয়।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট