দৌলতখান বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

মোঃআওলাদ হোসেন,জেলা প্রতিনিধি, ভোলা: দৌলতখান পৌর-শহরের উত্তর মাথায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৬টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। ব্যবসায়ীদের ধারণা অগ্নিকাণ্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।

শুক্রবার  (১৪ মে) রাত সাড়ে ৩টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায়  ঘণ্টা ব্যাপী  চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।আগুনে ক্ষতিগ্রস্ত রিপন নামে এক ব্যবসায়ী জানান, হাসপাতালের সামনে অলি স্টোর মুদি দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

 স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে তবে দৌলতখান বিদ্যুৎ অফিসে একাধিকার ফোন করা হলেও তারা বিদ্যুৎ বন্ধ করেন নি। এতে দৌলতখান ফায়ার সার্ভিসহ  স্থানীয়ারা আগুন নিয়ন্ত্রনে বিপাকে পড়ে। পরে উপজেলা ফায়ার সার্ভিসের কর্মীরা  টানা ঘন্টা ব্যাপী  চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুন নেভাতে নেভাতে পাশের একটি ডায়াগনস্টিক, একটি ফাস্টফুডের দোকান, দুটি মুদি দোকান,সহ  প্রায় ৬টি ব্যবসা প্রতিষ্ঠান  সম্পূর্ণ পুড়ে ভস্মিভূত হয়।

অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে ব্যবসায়ীরা বারবার মুর্ছা যাচ্ছেন। কয়েকজন ব্যবসায়ী বলেন, আমরা এই দোকান দিয়ে সংসার ও ঋণের কিস্তি দিতাম। এখন আমাদের দোকান পুড়ে যাওয়ায় আমরা সর্বস্ব হারিয়েছি। কীভাবে নতুন করে ব্যবসা শুরু করবো এবং ঋণের টাকা দেবো তাই বুঝতে পারছি না।দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এতে ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা