লালমনিরহাটে সীমান্তে বিএসএফের গুলিতে আহত-১

ফাইল ছবি

রশিদুল ইসলাম রিপন লালমনিহাট জেলা প্রতিনিধিঃ লালমনিরহাট
 জেলার আদিতমারী উপজেলার সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এঁর গুলিতে মিলন মিয়া (২৭) নামে বাংলাদেশি এক যুবক আহত হয়েছেন।মঙ্গলবার (২৫ মে) ভোরে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের চওড়াটারী বজলার দীঘি ৯২৫ নম্বর মেইন পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ মিলন মিয়া আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী এলাকার রাজা মিয়ার ছেলে বলে জানাগেছে।বিজিবি ও সীমান্তবাসী জানান, আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্তের ৯২৫ নম্বর মেইন পিলার এলাকা হয়ে অবৈধ ভাবে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেন ৫/৬ জন চোরাকারবারীসহ মিলন মিয়া।

একই সীমান্ত দিয়ে ভারতীয় গরু নিয়ে ফেরার পথে ভারতের কোচবিহার ১০০ বিএসএফ ব্যাটালিয়নের পদ্ম ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে মিলন মিয়ার কোমড়ের পেছনে গুলিবিদ্ধ হলে সঙ্গীরা তাকে নিয়ে পালিয়ে আসে।

পরে গুলিবিদ্ধ মিলন মিয়াকে প্রথমে লালমনিরহাট সদর হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
লালমনিরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (ভারপ্রাপ্ত) ডা.আরিফুজ্জামান বলেন, গুলিবিদ্ধ মিলনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এসএম তৌহিদুল ইসলাম ঘটনার তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় প্রতিবাদ ও পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিটি পাঠানো হয়েছে।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা