আন্দারমানিক কালীগঙ্গা নদীর পার থেকে রিকশা চালকের মৃত্যু লাশ উদ্ধার

আন্দারমানিক কালীগঙ্গা নদীর  পার থেকে রিকশা চালকের মৃত্যু লাশ উদ্ধার

আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি:  মানিকগঞ্জ পৌরসভার ৮নং আন্দারমানিক কালীগঙ্গা নদীর পার থেকে  রিকশা চালকের মৃতদেহ উদ্ধার করেছেন পুলিশ।সোমবার ৪ জানুয়ারি দুপুর ১১.৩০ মিনিটের  সময় মানিকগঞ্জ সদর বেউথা  নদীর পাশের ক্ষেত থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

মৃত  ইদ্রিস আলী ইদু সদর উপজেলার চর বেউথা কদমতলা  গ্রামের মৃত মঙ্গল আলীর ছেলে। তিনি ৫ ছেলের বাব বলে জানা গেছে।
মৃত  পরিবার সূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যায় তিনি বাড়ি থেকে রিকশা নিয়ে বের হয়ে রাতে আর বাড়িতে ফেরে আসেনি  

পরের দিন সোমবার সকালে নদীর পারে অবস্থিত কবরস্থানের পাশে তার মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশ কে খবর দেয়।পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে।তার শরীরে আঘাতে চিহ্ন ও কানে রক্ত জমাট বাধা রয়েছে।

এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। বিষয়টি পরিকল্পিত হত্যা কিনা তদন্ত করে দেখবে।

ঝিকরগাছায় নানান আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঝিকরগাছায় নানান আয়োজনে  ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোঃ ইকরামুল করিম, ঝিকরগাছা প্রতিনিধিঃঝিকরগাছায় বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আনন্দ র‍্যালী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে শিক্ষা-শান্তি-প্রগতির পতাকাবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ঝিকরগাছা উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ।
সোমবার বিকালে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে কেন্দ্রিয় ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঝিকরগাছা উপজেলা পরিষদ কনফারেন্স রুমে সরাসরি সম্প্রচার করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হন বাংলাদেশ ছাত্রলীগের সর্বোচ্চ অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা সভা শেষে কেক কেটে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি এহসানুল হাবিব শিপলু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌফিক আলম কৌশিক। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, উপজেলা ছাত্রলীগ নেতা নাইমুর রহমান হৃদয়, ইকরামুল করিম সৈকত, হান্নান হোসেন, মিঠুন চক্রবর্তী, শিহাব উদ্দিন রাজ, সানি, অনিক, অন্তর, রিপুল, রাহুল, কাশফি। ঝিকরগাছা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক সোহেল রানা, গদখালি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইমন শেখ, সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন, পানিসারা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার নিলয়, সাধারণ সম্পাদক তুষান, নাভারন ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক ইনামুল শুভ, যুগ্ন আহবায়ক হেদায়েত খান, মাগুরা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক ইনজামামুল হক ইমন, যুগ্ন আহবায়ক সোহেল রানা, শংকরপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক সাইফুজ্জান রুনা, বাঁকড়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন আহবায়ক রমিজ উদ্দিন, হাজিরবাগ ইউনিয়ন ছাত্রলীগ নেতা ইমন সরদার, গঙ্গানন্দপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা মামুন হোসেন, নির্বাসখোলা ইউনিয়ন ছাত্রলীগ নেতা সাহেব আলী প্রমূখ। এছাড়া উপজেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন৷

বুড়িগোয়ালিনী ইউনিয়ন ছাত্রলীগের প্রধান কার্যালয় ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

বুড়িগোয়ালিনী ইউনিয়ন ছাত্রলীগের প্রধান কার্যালয় ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

হুদা মালী, শ্যামনগর প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের আজ ৭৩তম জন্মদিন। ১৯৪৮ সালের ৪ জানুয়ারী ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। বাংলা, বাঙালির স্বধিকার অর্জনের লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় গঠিত উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রামসহ দেশ গড়ার প্রতিটি পরতে-পরতে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যে গৌরবময় স্মৃতি বিজড়িত সংগঠনটির ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী-বুড়িগোয়ালিনীতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার বিকেলে ছাত্রলীগের উদ্যোগে আনন্দ র‌্যালি ও ছাত্রলীগের কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটা হয়। ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৭৩টি মোমবাতি প্রজ্বলনসহ কেক কেটে দিবসটি উদ্যাপন করা হয়।  
উক্ত কেক কাটা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন বুড়িগোয়ালিনী ইউনিয়ন ছাত্রলীগের সদ্য সাবেক সাধারন সম্পাদক মোঃ ইমাম হুসাইন এবং উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

পটিয়ায় ছাত্রদলের র‍্যালী আলোচনা সভা অনুষ্ঠিত

পটিয়ায় ছাত্রদলের র‍্যালী  আলোচনা সভা   অনুষ্ঠিত

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পটিয়া উপজেলা ছাত্রদলের উদ্যাগে বর্ণাঢ্য র‌্যালি পটিয়ার চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কে প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা পটিয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক পদপ্রার্থী তারেক রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়, এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক গাজী মোহাম্মদ মনির, আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রদল নেতা মান্না দেব,ফোরকান, আমজাদ হোসেন তালুকদার, ফয়সাল উদ্দিন,হাবিবুর রহমান,আবদুল লতিফ,ইমতিয়াজ আহমেদ,কাইছার উদ্দিন,শফি আলম,রিয়াদ,রাসেল,সাকের,ফরহাদ,মোকাদ্দেস,রিমন,সাজ্জাদ,গিয়াস,রাকিব,নাঈম,সামি,আরাফাত,তারেক,এনাম,ইমন,সুমন,জাহেদ প্রমুখ।        সভায় বক্তারা বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ইতিহাস গৌরব উজ্জ্বল ইতিহাস। দেশের যে কোন সংকটে জাতীয়তাবাদী ছাত্রদলের রয়েছে বলিষ্ঠ ভূমিকা। আজকে ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে অঙ্গিকারবদ্ধ হতে হবে জনগণের ভোটাধিকার ফিরে আনার আন্দোলন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন কে বেগবান করতে হবে।

কলাপাড়া উপজেলা ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

কলাপাড়া উপজেলা ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নাঈমুর রহমান কুয়াকাটা প্রতিনিধি:কলাপাড়া উপজেলা ছাত্রলীগ, কলাপাড়া পৌর শহর  ছাত্রলীগ, এমবি কলেজ ছাত্রলীগ এর উদ্যোগে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  ও পালন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে ৭টার দিকে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের  কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে এক মিনিট নীরবতা পালন, সকাল ১০ টায় আনন্দ রেলি, সকাল ১১টায় আলোচনা সভা,  দোয়া মোনাজাত এবং শেষে কেক কাটা হয়। মোঃ নাজমুল হকের সভাপতিত্বে ও মোঃ ফয়জুল ইসলাম আশিক তালুকদারের সঞ্চালনায় উক্ত  সভা অনুষ্ঠিত হয় 
এসময় প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন১১৪ পটুয়াখালী ৪ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য , প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মোঃ মহিবুর রহমান মহিব এমপি ,কলাপাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নাসির , কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডক্টর শহিদুল আলম বিশ্বাস, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ শিকদার, কলাপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র  বিপুল চন্দ্র হাওলাদার ,কলাপাড়া পৌর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদার উদ্দিন আহাম্মেদ  মাসুম, কলাপাড়া পৌর কৃষকলীগের সভাপতি এস এম মুর্তুল্লা সৌরভ, কলাপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান শুভ, কলাপাড়া পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জুয়েল রানা,কলাপাড়া সরকারিএমবি  কলেজ শাখার সভাপতি আসাদুজ্জামান হিরন, কলাপাড়ায় সরকারি এমবি কলেজ শাখার সাধারণ সম্পাদক মোঃ হাসানুজ্জামান অমি গাজী,  কলাপাড়া উপজেল ছাত্রলীগ নেতা  মিজানুর রহমান মুসা, সহ আরো অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।এ সময় বক্তারা বলেন বাংলাদেশের ইতিহাস ছাত্রলীগের ইতিহাস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এই সংগঠন, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারবে। ছাত্রলীগ হল  আওয়ামী লীগের অক্সিজেন শিক্ষা, শান্তি, প্রগতির এই তিনটি শব্দই  তাদের আদর্শ।

রাজাপুরে কৃষি জমি বাচাতে এলাকাবাসীর মানববন্ধন

রাজাপুরে কৃষি জমি বাচাতে এলাকাবাসীর মানববন্ধন

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠির রাজাপুর উপজেলার সদর ইউনিয়নের বড় কৈবর্তখালির গ্রামের সমবায় ক্লাব বাসস্ট্যান্ডের (ঝালকাঠী-ভান্ডারিয়া) আঞ্চলিক মহাসড়কে সোমবার সকাল ১১ টায় বড় কৈবর্তখালী গুচ্ছ গ্রাম তৈরীর সিদ্ধান্ত বাতিলরে দাবিতে এলাকাবাসী বিক্ষোভ ও মানববন্ধন করেন। জানা যায় , বড় কৈবর্ত খালি গ্রামের প্রায় ২ বিঘা জমি সরকারকে ভ্যাট না দেওয়ায় নিলাম হয়ে যায় এবং সরকারি হিসেবে গন্য হয়। আর এই জমির ৯০ শতাংশেরও বেশি রয়েছে ধানী জমি  আর এই জমির উপরই সরকারের গুচ্ছ গ্রামের প্রকল্প বাস্তবায়নের লক্ষে বড় কৈবর্তখালী গুচ্ছ গ্রাম করার সিদ্ধান্ত নেন। তারই ফলস্রুতিতে স্থানীয় কৃষকদের  আবাদি জমিতে গুচ্ছ গ্রামকরার প্রকৃয়া শুরু করেলে প্রকল্প কতৃপক্ষ।  এলাকাবাসী ভুমি অফিসে গিয়ে এ বিষয়  ভূমি অফিস  কতৃপক্ষের কাছে জানতে চাইলে ভূমি অফিস কতৃপক্ষ  তাদের বলেন এটা সরকারে  জমি এটাতে সরকারের প্রকল্প বাস্তবায়ন করছে এতে আমাদের কিছু করনীয় নেয়। মানবন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড  আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শাহ আলম মীর, সাকাওয়াত উকিল, মোসলেম সিকদার, কমাল সিকদার, রাবেয়া বেগম,সাহিদা বেগম প্রমুখ। 
বক্তারা  তাদের বক্তব্যে বলেন- এই জমি গুলো আমাদের পৈতৃক ধানী জমি এবং সি এস  আর এস  এস এ আমাদের রেকর্ড শুধু বি এস রেকর্ড আজান করেন আমাদের না,তাই এধরণের ভুল সিদ্ধান্তের জান্য উপজেলা প্রশাসন ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ  কামনা করেন। এছাড়া  মানবন্ধনে আরও উপস্থিত ছিলেন মাসুদ গাজী, ইসা হাওলাদার, আলমগীর গাজী সহ শত শত কৃষক ও নানা শ্রেনীপেশার মানুষ।

ঝালকাঠিতে ট্রাক চাপায় মোটর সাইকেল চালক ব্যাংক কর্মকর্তা নিহত, যুবক আহত, ট্রাক আটক

ঝালকাঠিতে ট্রাক চাপায় মোটর সাইকেল চালক ব্যাংক কর্মকর্তা নিহত, যুবক আহত, ট্রাক আটক

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ
ঝালকাঠিতে ট্রাক চাপায় মোটর সাইকেল চালক ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন এবং অপর আরোহি আহত হয়েছে। পুলিশ ঘাতক ট্রাকটিকে আটক করলেও চালক ও হেলপার পালিয়েছে। সোমবার বিকেলে বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির ছাত্রকান্দা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় বাবু সিকদার জানান, বিকেল সাড়ে ৩টার দিকে হঠাৎ বিকট শব্দ শুনে দৌড়ে ঘটনাস্থলে গিয়ে আল আরাফাহ ইসলামী ব্যাংক কর্মকর্তা কামরুল ইসলাম হিমু ও মোটর বাইক চালক রানা তালুকদার রাস্তায় রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। হিমুর মাথার উপর দিয়ে ট্রাকের চাকা যাওয়ায় পিস্ট হয়ে তা থেতলে গেলে ঘটনাস্থলেই তিনি মারা যান। গুরুতর আশঙ্কাজনক অবস্থায় রানা তালুকদারকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে নেয়া হয়। নিহত কামরুল ইসলাম হিমু ঝালকাঠি আল আরাফাহ ইসলামী ব্যাংক থেকে রাজাপুর সরকারী কলেজ সংলগ্ন বাসায় ফিরছিলেন। তিনি মৃত. মোজাম্মেল হোসেনের ছেলে। রানা তালুকদারের বাড়ি উপজেলার বলাইবাড়ি এলাকায়। সদর থানার উপ-পুলিশ পরিদর্শক শওকত জানান, ট্রাকটি মোটর সাইকেলের পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই একজন নিহত হয় এবং অপরজন গুরুত্বর আহত হয়। এদিকে কাউখালী উপজেলার বেকুটিয়া ফেরিঘাট থেকে ট্রাকটিকে আটক করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানায় পুলিশ।

রাজাপুরে বর্নাঢ্য আয়োজেন ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রাজাপুরে বর্নাঢ্য আয়োজেন ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠির রাজাপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠবার্ষিকী উদযাপন ও নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। ঐ উপলক্ষে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়। এর পূর্বে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন ও বঙ্গবন্ধুর ভাষন প্রচারের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে ঝালকাঠি জেলা ছাত্রলীগের সভাপতি মো. শফিকুল ইসলাম শফিক, সাধারন সম্পাদক এসএম আল-আমিন, নববগঠিত উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. পারভেজ বাবু, সহ সভাপতি রিয়াজ হোসেন ও সাধারন সম্পাদক ফয়সাল মৃধাসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কিশোরগঞ্জে  ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী কিশোরগঞ্জে বৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। উপজেলা ছাত্রলীগের আয়োজনে সোমবার বিকেলে উপজেলা মর্ডান মার্কেটের আ'লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয়,  দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও কেক কাটার মধ্য দিয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ'লীগ সভাপতি  জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু, ছাত্রলীগের সভাপতি মাইনুল আরফিন সপু, সাধারণ সম্পাদক মেহেদী হাসান জেভি,ছাএলীগের সাবেক সহ: সভাপতি সহিদুল ইসলাম খোকন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পতিরাম চন্দ্র রায়, সহ সভাপতি রাশেদুল ইসলাম রাশেদ, সহ সভাপতি আসাদুজ্জামান চিলু,আ'লীগ নেতা আহসানুল হক চন্দন ও সফি কামাল রিয়াদ সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ছাত্রলীগের নেতাকর্মী প্রমুখ।

কয়রায় নারী নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে উঠান বৈঠক

কয়রায় নারী নির্যাতন ও বাল্যবিবাহ  প্রতিরোধে উঠান বৈঠক

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রা উপজেলায় ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন এবং বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। ৪ জানুয়ারি বিকাল ৩ টায় উপজেলা তথ্যকেন্দ্রের আয়োজনে বাগালী ইউনিয়নের ৪নং ওয়াড়ে তথ্য আপা ইসকিতা আফরিনের সভাপতিত্বে উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা কাজী মোস্তাইন বিল্লাহ ও বাগালী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস ছাত্তার পাড়। অনুষ্ঠানে জানানো হয় বাংলাদেশের প্রায় অর্ধেক জনগোষ্ঠী নারী তাদেরকে সামজ উন্নয়নে কাজ করতে হবে। বাল্য বিবাহ,নারী নির্যাতন,নারীর ক্ষমতায়ন,অর্থনৈতিক কর্মকান্ডে গতিশীল করতে পরিবার থেকে মেয়েদেরকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে। অনুষ্ঠানে এলাকার বিপুল পরিমান নারী সদস্যরা উপস্থিত ছিলেন।

জয়পুরহাটে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা

জয়পুরহাটে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।৩রা, জানুয়ারি, ২০সহকর্মীদের উপর হামলা, মানিনা মানব না' এই স্লোগানে সময় টিভির স্টাফ রিপোর্টার, বাংলাদেশ প্রতিদিনের জয়পুরহাট জেলা প্রতিনিধি মাজেদুর রহমান ও ক্যামেরা পারসন রবিউল ইসলাম এর উপর বগুড়ায় সন্ত্রাসী হামলার প্রতিবাদে জয়পুরহাটে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী শহরের পাঁচুর মোড় জিরো পয়েন্টে, জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের সভাপতি সোহেল আহমেদ লিও এর সভাপতিত্বে সহ-সভাপতি রাশেদুজ্জামান আল হাসানের সঞ্চালনায়, সাধারণ সম্পাদক ওমর আলী বাবুর পরিচালনায় বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক তিতাস মোস্তফা, সময় টেলিভিশনের জয়পুরহাট জেলা প্রতিনিধি শাহিদুল ইসলাম সবুজ, ৭১ টেলিভিশনের জয়পুরহাট জেলা প্রতিনিধি মোয়াজ্জেম হোসেন, জয়পুরহাট জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ, দৈনিক দেশ রুপান্তরের জয়পুরহাট জেলা প্রতিনিধি রেজাউল করিম রেজা, জয়যাত্রা টেলিভিশনের জয়পুরহাট জেলা প্রতিনিধি সুলতান মাহমুদ, মানবাধিকার নেতা নূরে আলম, খোরশেদ আলম। 

এসময় আরও উপস্থিত ছিলেন, পুলক সরকার, মোস্তাফিজার রহমান মস্তফা,মোরশেদ হানিফ রিপন, আল জাবির, মওদুদ আহমেদ, রুহুল আমিন, সাজ্জাদুর রহমান, সিন্ধান্ত কুমার দাস, চম্পক কুমার, আব্দুল হাসিব, বদরুদ্দোজ্জাহ সবুজ, মিজানুর রহমান, মেহেদী হাসান, ফারুক আহমেদ,শাদমান হাফিজ শুভসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক ও সুধীজনরা।

বক্তারা বলেন, মাজেদুর রহমান ও রবিউল এর উপর হামলাকারীদের দলীয় পদ থেকে বহিস্কার ও দ্রুত গ্রেফতার করার দাবী জানান।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর বগুড়া সদরের দশটিকা গ্রামে আশ্রয়ন প্রকল্পের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সময় টেলিভিশন বগুড়া অফিসের স্টাফ রিপোর্টার মাজেদুর রহমান ও ক্যামেরা পারসন রবিউল ইসলাম হামলার শিকার হন।

বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন পাস ও হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল করুন!

বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন পাস ও হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল করুন!

ডা. মো. আব্দুস সালাম (শিপলু) :বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্বীকৃত বিশ্বব্যাপি নিজ যোগ্যতা ও গ্রহণযোগ্যত্য এবং রোগী আরোগ্যে বিপুল সফলতায় এগিয়ে যাচ্ছে হোমিওপ্যাথি চিকিৎসা বিজ্ঞানের আবিস্কারক ডা. স্যামুয়েল হ্যানিম্যান এর সদৃশ বিধান ভিত্তিক চিকিৎসা পদ্ধতি হোমিওপ্যাথি।
দক্ষিণ এশিয়ায় ভারত ও পাকিস্থান হোমিওপ্যাথিতে সকল দিক দিয়ে অনেক এগিয়ে আছে।
বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড এবং পরিচালক (হোমিও ও দেশজ চিকিৎসা) কর্তৃক বিধি-বিধান মোতাবেক নিবন্ধিত হোমিওপ্যাথিক চিকিৎসকগণ তাদের নামের পূর্বে ডা. (ডাক্তার) শব্দটি উপাধি হিসেবে ব্যবহার/লিখবার অধিকার সংরক্ষণ করেন। "দি বাংলাদেশ হোমিওপ্যাথিক প্র্যাকটিশনার্স অর্ডিন্যান্স ১৯৮৩" এর ২৫, ২৬, ২৭, ৩৩, ৩৪, ৩৫, ৩৬ এবং ৩৭ নং ধারা মোতাবেক ডিএইচএমএস পাসকৃত সনদপত্র প্রাপ্তরা বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড হতে নিবন্ধিত (চিকিৎসক পেশার রেজিষ্ট্রেশন সনদপত্র) ও বিএইচএমএস পাসকৃত এবং স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট নীতিমালা/সিদ্ধান্তের আলোকে স্বাস্থ্য অধিদপ্তর (হোমিও ও দেশজ) এএমসি কর্তৃক নিবন্ধিত (চিকিৎসক পেশার রেজিষ্ট্রেশন সনদপত্র) হোমিওপ্যাথিক চিকিৎসকগণ তাদের নামের পূর্বে, প্রেসক্রিপশন প্যাডে, ভিজিটিং কার্ডে এবং সাইন বোর্ডে ডা. (ডাক্তার) শব্দটি উপাধি হিসাবে ব্যবহার করতে/লিখতে পারবেন এবং হোমিওপ্যাথির নিয়মনীতি অনুযায়ী সর্বসাধারণের জন্য চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করতে পারবেন। সামরিক সরকারের সময় জারি করা সকল আইন নতুন করে প্রণয়ন করে প্রয়োজনে সংযোজন করে সম্পূর্ণ বাংলায় করে পাস করে কার্যকর করার জন্য এ বিষয়ক বাংলাদেশ সুপ্রিম কোর্টের নির্দেশনা ও আদেশ এবং রায় আছে।
বাংলাদেশে আজ যদি ভারত ও পাকিস্তানের মত হোমিওপ্যাথি মেডিকেল কাউন্সিল থাকতো তাহলে মাঠ পর্যায়ে হোমিওপ্যাথি ডাক্তারগণ হয়রানির শিকার হতো না। পাশাপাশি সামাজিক মর্যাদা, চিকিৎসা শিক্ষার মান উন্নয়ন, সকলের উচ্চশিক্ষা, সরকারি ও বেসরকারিভাবে হোমিওপ্যাথি বিশ্ববিদ্যালয় স্থাপন, গবেষণা, সরকারি কর্মসংস্থান নিশ্চিত করা দরকার। কিন্তু কারো কারো পদ, ক্ষমতা, দাপট কমে যাবে ও অবৈধ প্যারামেডিকেল/সর্ট কোর্স সার্টিফিকেট সিন্ডিকেট ব্যবসা বন্ধ হয়ে যাবে বলে ২০১৩খ্রি. হতে বার বার সংশোধনের নামে নতুন পূর্ণাঙ্গ "বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন (প্রস্তাবিত)" পাস হতে দিচ্ছেনা। ফলে নে আইনে লেখা "বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল (বিএইচএমসি)" হচ্ছেনা। তার পরিপ্রেক্ষিতে বলা যায় ব্যক্তিগত স্বার্থের নিকট বৃহত্তম সমষ্টিগত স্বার্থ পরাজিত।
স্থায়ী সমাধান ও হোমিওপ্যাথির উন্নয়নে করণীয় :
দ্রুত "বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন (প্রস্তাবিত)" পাস করা ও সে আইন অনুযায়ী "বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল" গঠন করা।
পাশাপাশি "স্বাস্থ্য সেবা ও সুরক্ষা আইন (প্রস্তাবিত)" পাস করা। তাহলে এধরনের কোন সমস্যা ভবিষ্যতে থাকবেনা। হোমিওপ্যাথির সার্বিক উন্নয়ন হবে।
বাংলাদেশের হোমিওপ্যাথরা মনে করে বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন দ্রুত পাস করা ও সে হোমিওপ্যাথিক আইন অনুযায়ী হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল গঠন করতে পারলে অবৈধ প্যারামেডিকেল কোর্স ও সর্ট কোর্সের নামে হোমিওপ্যাথিক সার্টিফিকেট ব্যবসা এবং এসব সার্টিফিকেটধারী হোমিওপ্যাথিক নামধারী ডাক্তার খানা বন্ধ হবে। সে সঙ্গে হোমিওপ্যাথিক নতুন আইন পাস হলে বাংলাদেশ সরকার স্বীকৃত আন্তর্জাতিক পর্যাযের শুধুমাত্র ২টি বৈধ কোর্স আছে যা ডিএইচএমএস ও বিএইচএমএস কোর্স এবং এ কোর্সে পাস করে রেজিষ্ট্রেশন সনদপত্রধারী হোমিওপ্যাথ ডাক্তারদের সামাজিক মর্যাদা বৃদ্ধি পাবে।
তাছাড়া ভারত, পাকিস্থান সহ অন্যান্য দেশের মত বাংলাদেশে হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল প্রতিষ্ঠা হলে বাংলাদেশ সরকার স্বীকৃত আন্তর্জাতিক পর্যায়ের ডিএইচএমএস ও বিএইচএমএস কোর্সে পাসকৃত হয়ে রেজিষ্ট্রেশন সনদপত্র প্রাপ্তদের নিজ নিজ ডাক্তারের ছবি, নাম, পিতার নাম, ঠিকানা, পাসকৃত ডিগ্রির নাম, রেজিষ্ট্রেশন সনদপত্র নম্বর সকলের সুবিধার্থে হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিলের ওয়েবসাইডে থাকবে। তখন যে কেউ নিজ ব্যবহারকৃত মোবাইল দিয়ে ওয়েবসাইডে প্রবেশ করে তথ্য জানতে পারবে যদি সরকার স্বীকৃত ডিএইচএমএস ও বিএইচএমএস ডিগ্রি মধ্যে কে পাসকৃত হয়ে রেজিষ্ট্রেশন সনদপত্র প্রাপ্ত ডাক্তার ও কে কে ভুয়া ডাক্তার এবং পাস না করে বা রেজিষ্ট্রেশন সনদপত্র না নিয়ে মিথ্যা পরিচয় বা ডিগ্রি লিখে ডাক্তারী করে প্রতারিত করছে।
ডা. মো. আব্দুস সালাম (শিপলু) সহ তার পরিবার বিশ্ববিদ্যালয় হতে জেনারেল শিক্ষায় উচ্চ ডিগ্রিধারী। পাশাপাশি পরিবারের সকলে সরকার স্বীকৃত হোমিওপ্যাথি ডিগ্রিধারী ও বংশ পরস্পরায় হোমিওপ্যাথ এবং পরিবারে রক্তে মিশে আছে হোমিওপ্যাথি। হোমিওপ্যাথির প্রতি শ্রদ্ধাবোধ ও দরদ এবং ভালবাসা।
এগিয়ে যাক বাংলাদেশ ও সঠিকভাবে এগিয়ে যাক হোমিওপ্যাথি।
(তথ্যসূত্র ও মতামত)
==================================
লেখক পরিচিতি :
ডা. মো. আব্দুস সালাম (শিপলু)।
ডিএইচএমএস (রাজশাহী হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতাল)
এমএসএস (এশিয়ান ইউনিভার্সিটি)
গভ. রেজিষ্টার্ড হোমিওপ্যাথ
সভাপতি/প্রধান সমন্বয়ক,
বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থী অধিকার পরিষদ। কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ।
(চিকিৎসক, শিক্ষক, হোমিওপ্যাথি নেতা, শিক্ষক নেতা, কলামিস্ট ও প্রাক্তন সাংবাদিক

৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে আনন্দ মিছিল নিয়ে ছাত্র সমাবেশে নোবিপ্রবি ছাত্রলীগ

৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে আনন্দ মিছিল নিয়ে ছাত্র সমাবেশে নোবিপ্রবি ছাত্রলীগ

নোবিপ্রবি প্রতিনিধিঃ বাঙালি জাতির ভাষা, সংস্কৃতি ও আত্মনিয়ন্ত্রণ অধিকার প্রতিষ্ঠার সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নোয়াখালীতে কেক কাটা র‌্যালী, পায়রা ও বেলুন উড়ানো এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

প্রতিষ্ঠাবার্ষিকী সফল ও স্বার্থক করার লক্ষ্যে আজ সোমবার (৪ জানুয়ারি) সকালে নোয়াখালী জেলা ছাত্রলীগ আয়োজিত বিশাল ছাত্র সমাবেশে আনন্দ মিছিল নিয়ে যোগ দেয় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।  আনন্দ মিছিলে নেতৃত্বে ছিলেন শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাসানুজ্জামান বিপ্লব, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা মোহাইমেনুল ইসলাম নুহাশ এবং জাহিদুর রহমান নাঈম । মিছিলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সকল নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়। নেতাকর্মীদের 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু', 'শিক্ষা শান্তি প্রগতি,  ছাত্রলীগের মূলনীতি', 'প্রতিষ্ঠাবার্ষিকী সফল হোক' এমন স্লোগানে মুখরিত হয়ে ওঠে নোয়াখালীর প্রধান সড়ক।

জেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামান আরমানের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, শহর আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টু, আতাহার ইশরাক সাবাব চৌধুরী ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনান প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে একরামুল করিম চৌধুরী এমপি বলেন, 'নোয়াখালীতে ছাত্রলীগ এখন অতীতের যে কোন সময়ের চাইতে শক্তিশালী। বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।'

পটিয়ায় ছাত্রদলের র‍্যালী আলোচনা সভা অনুষ্ঠিত

পটিয়ায় ছাত্রদলের র‍্যালী আলোচনা সভা   অনুষ্ঠিত

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পটিয়া উপজেলা ছাত্রদলের উদ্যাগে বর্ণাঢ্য র‌্যালি পটিয়ার চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কে প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা পটিয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক পদপ্রার্থী তারেক রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়, এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক গাজী মোহাম্মদ মনির, আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রদল নেতা মান্না দেব,ফোরকান, আমজাদ হোসেন তালুকদার, ফয়সাল উদ্দিন,হাবিবুর রহমান,আবদুল লতিফ,ইমতিয়াজ আহমেদ,কাইছার উদ্দিন,শফি আলম,রিয়াদ,রাসেল,সাকের,ফরহাদ,মোকাদ্দেস,রিমন,সাজ্জাদ,গিয়াস,রাকিব,নাঈম,সামি,আরাফাত,তারেক,এনাম,ইমন,সুমন,জাহেদ প্রমুখ।        সভায় বক্তারা বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ইতিহাস গৌরব উজ্জ্বল ইতিহাস। দেশের যে কোন সংকটে জাতীয়তাবাদী ছাত্রদলের রয়েছে বলিষ্ঠ ভূমিকা। আজকে ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে অঙ্গিকারবদ্ধ হতে হবে জনগণের ভোটাধিকার ফিরে আনার আন্দোলন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন কে বেগবান করতে হবে।

কিশোরগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিরাপত্তা প্রহরীর হাতে পি,টি,এ সভাপতি লাঞ্ছিত

কিশোরগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিরাপত্তা প্রহরীর হাতে পি,টি,এ সভাপতি লাঞ্ছিত

মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি: নীলফামারী কিশোরগঞ্জ উপজেলার নয়ানখাল ডাঙ্গারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিরাপত্তা কাম নৈশ প্রহরী জোনাব আলী টিটোর হাতে ওই বিদ্যালয়ের পি, টি, এ 'র সভাপতি মাজেদুল ইসলাম কে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। আজ সোমবার দুপুরে ওই বিদ্যালয় প্রাঙ্গণে এ ঘটনাটি ঘটে। সরেজমিনে গিয়ে জানা গেছে, বিদ্যালয়টির নিরাপত্তা কাম নৈশ প্রহরী জোনাব আলী টিটো সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে তার মনগড়া মত বিদ্যালয় আসা-যাওয়া করেন। বিগত দিনের ন্যায় সোমবার দুপুর ২টার দিকে জোনাব আলী টিটো বিদ্যালয়ের  কর্তব্য কাজে যোগ দেন। ইতিমধ্য দূর থেকে আসা কোমলমতি শিশুরা ঘন্টার পর ঘন্টা বইয়ের জন্য অপেক্ষা করেন।এময় প্রধান শিক্ষক  গোলাম মাওলা দেরিতে আসার কারণ জানতে চাইলে তিনি প্রধান শিক্ষকের ওপর ক্ষিপ্ত হয়ে বলেন, আমি চাকরি করব না আপনারাই চাকরি করেন। প্রতিমুহূর্তে পি, টি,এ 'র সভাপতি মাজেদুল ইসলাম বলেন, আমিও আমার মেয়েকে ভর্তি করার জন্য আপনার জন্য অপেক্ষায় আছি। এ কথা বলার সাথে সাথে জোনাব আলী টিটো তার ওপর ক্ষিপ্ত হয়ে কিল ঘুষি শুরু করেন। একপর্যায়ে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তার আত্মচিৎকারে  স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেন। এ ব্যাপারে নিরাপত্তা কাম নৈশ্য প্রহরী জোনাব আলী টিটোর সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।
 প্রধান শিক্ষক গোলাম মাওলা বলেন, তার আচরনে আমি একেবারে ক্ষুব্ধ। এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি সহ উর্দ্ধতন কর্তৃপক্ষকে  অবহিত করেছি।

রানীশংকৈলে নানা আয়োজনে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রানীশংকৈলে নানা আয়োজনে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

কলিন চন্দ্র (ইতু) রায়,ঠাকুরগাঁওপ্রতিনিধি::-
রানীশংকৈলে উপজেলা আ'লীগের উদ্যোগে  ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে আজ ৪ জানুয়ারি  (সোমবার)সকাল এগারোটার পরে উপজেলা আ'লীগের পার্টি অফিসে উপজেলা আ'লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর উপস্থিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আ'লীগের সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ সইদুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহমেদ, জেলা আ'লীগের সহ সভাপতি সেলিনা জাহান লিটা,উপজেলা পৌর আ'লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক রফিউল ভিপি,উপজেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র আলমগীর সরকার, সাধারণ সম্পাদক রমজান আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নওরোজ কাউসার কানন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মাফুজা বেগম পুতুল, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক তারেক আজিজ, সাবেক যুগ্ম আহ্বায়ক তামিম হোসেন, সাবেক যুগ্ম আহ্বায়ক আতিকুর রহমান টিটু, পৌর ছাত্রলীগের সভাপতি আলেক সরকার, সাধারণ সম্পাদক জিম্মি ইসলাম, মৎস্যজীবী লীগের আহ্বায়ক ফারাজুল ইসলাম সহ সকল ইউনিটের নেতাকর্মী বৃন্দ।

আলোচনা সভা শেষে উপজেলা আ'লীগের পার্টি অফিস থেকে একটি র্যালি বের হয়।র্যালিটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা গেট হয়ে রানীশংকৈল ডিগ্রী কলেজে এসে শেষ হয়। রেলী শেষে এক মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

ঝিনাইদহে টাকা ছাড়া মিলছে না বিনামুল্যের বই, তদন্ত কমিটি গঠন

ঝিনাইদহে টাকা ছাড়া মিলছে না বিনামুল্যের বই, তদন্ত কমিটি গঠন


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ ঝিনাইদহে টাকা না দিলে পাওয়া যাচ্ছে না মাদ্রাসার সরকারী বই। শিক্ষার্থী ও অভিভাবকেরা অভিযোগ করেন, সেশন ফি ও ভর্তি ফিসহ নানা অজুহাতে নেওয়া হচ্ছে এ টাকা। আর পুরাতন বই জমা দিতে না পারলে বই প্রতি নেওয়া হচ্ছে ৫০ টাকা। সদর উপজেলার ঘোড়শাল হামিদিয়া দাখিল মাদ্রাসা গিয়ে মিলেছে এমন তথ্য। জেলা প্রশাসন ও শিক্ষা কর্মকর্তারা জানিয়েছেন তদন্ত করে কঠোর শাস্তি দেওয়া হবে। আর অভিযুক্ত সুপার বলছেন- টাকা দিয়ে বই বিতরনের বিষয়ে অভিযোগ অস্বীকার করে বলেন, ভর্তি ফির টাকা ছাড়া আর কিছু নেওয়া হচ্ছে না। এ দিকে আজ শিক্ষা অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, দু সদস্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
ভুক্তোভোগি অভিভাবক ও শিক্ষার্থীরা জানান, উৎসব ছিলো বিনামুল্যে বই পাওয়ার। আর নতুন বই পাওয়ার আনন্দে এসেছিলো ঝিনাইদহ সদর উপজেলার ঘোড়শাল হামিদিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা। সে আনন্দে ভাটা পড়ে মাদ্রাসার সুপার মোঃ ওয়াজেদ আলী যখন জানান, সরকারী বই নিতে হলে ভর্তি ফির টাকা দিতে হবে। তা না হলে কোন সরকারী বই দেওয়া হবে না। তখন দরিদ্র অনেক শিক্ষার্থী টাকা পরিশোধ করতে না পেরে নতুন বই নিতে পারেনি বলে তারা অভিযোগ করেন। অনেকে আবার দাবিকৃত ৩৫০ থেকে ৭৫০ টাকা পরিশোধ করে মাদ্রাসা থেকে নিয়েছে নতুন বই। আবার মাদ্রাসা কতৃপক্ষ পুরাতন বই জমা দেওয়া বাধ্যতামুলক করে একটি বই হারিয়ে গেলে তার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে জরিমানা আদায় করা হচ্ছে ৫০ টাকা।
গত শনিবার মাদ্রাসায় গিয়ে দেখা যায়, সাংবাদিকের ক্যামেরা দেখে মাদ্রাসার সুপার ওয়াজেদ আলীসহ অনান্য শিক্ষকেরা দ্রুত টাকা লুকিয়ে ফেলে অপ্রস্তুত হয়ে যান। তখন কয়েকজন বই নিতে আসা শিক্ষার্থী থাকলেও তাদেরকে কৌশলে পাঠিয়ে দেন তারা।
আর ঘোড়শাল গ্রামের কৃষক নুর ইসলামের ৭ম শ্রেনীর মাদ্রাসার ছাত্রী রিতু সাড়ে তিনশত টাকা পরিশোধ করেই পেয়েছেন নতুন বই ।
অপরদিকে, হত দরিদ্র ইসাহাকের ৮ম শ্রেনীর কন্যা শান্তা টাকা দিতে না পারার কারনে নতুনবই থেকে বঞ্চিত হয়েছে বলে তারা জানান।
এ টাকা নেওয়ার ঘটনা জানাজানি হলে এলাকার শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। তারা সুপারসহ জড়িতদের তদন্ত করে শাস্তি চেয়েছেন ।
আরও শিক্ষার্থীরা জানান, টাকা হলে স্যারেরা নতুন বই আমাদের দিচ্ছে না। বলছে টাকা দেও, নতুন বই নেও।
আর অভিযুক্ত সুপার ওয়াজেদ আলী জানান, টাকার বিনীময়ে বই বিতরণ অস্বীকার করে বলেন, বিনামুল্যে বই দেওয়া হচ্ছে। ভর্তি ফির টাকা নেওয়া হচ্ছে। শিক্ষার্থী ও অভিভাবকেরা ভুল বুঝে এমন রটাচ্ছেন। 
স্থানীয় জনপ্রতিনিধি পারভেজ মাসুদ লিল্টন জানান, সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন যারা করছে তাদের চিন্থিত করে তদন্ত করে শাস্তি চেয়েছেন। সট-২, পারভেজ মাসুদ লিল্টন, চেয়ারম্যান, 
আর মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোজাফফর হোসেন পলাশ জানান, শিক্ষা অফিসের পক্ষ থেকে ঘটনাস্থলে  গিয়ে তদন্ত করে জড়িত সুপারসহ শিক্ষকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আমিসহ দু সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন করা হয়েছে ; আমরা তিনদিনের ভিতরে তদন্ত প্রতিবেদন জমা দিবো। 
অপরদিকে, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, ঘোড়শাল হামিদিয়া দাখিল মাদ্রাসায় টাকা ব্যাতিত বই দিচ্ছে না সে বিষয়ে তদন্ত করার নির্দেশ দিয়েছি। প্রমানিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রাম ইপিজেড এলাকায় আগুনে মাছের আড়তসহ অন্তত ৪০টি দোকান পুড়ে ছাই

 চট্টগ্রাম  ইপিজেড এলাকায়  আগুনে মাছের আড়তসহ অন্তত ৪০টি দোকান পুড়ে ছাই

হাসান রিফাত, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম নগরীর ইপিজেড এলাকার আকমল আলি রোড বেরিবাধে  রবিবার (৩ জানুয়ারি) রাত ১১টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে আগ্রাবাদ, ইপিজেড ও কর্ণফুলী ফায়ার স্টেশনের ৭টি গাড়ির চেষ্টায় রাত পৌনে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। 

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, আগুনের খবর পেয়ে তিনটি ফায়ার স্টেশনের ৭টি ইউনিট ঘটনা স্থলে পৌঁছে প্রায় ১ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তদন্ত শেষে জানানাে যাবে। যদিও স্থানীয় ব্যবসায়ীরা দাবি করছেন প্রায় অর্ধকোটি টাকা ক্ষতি হয়েছে। 

ইপিজেড থানার ওসি উৎপল বড়ুয়া  বলেন, ‘আকমল আলী রোডের সমুদ্র সংলগ্ন এলাকায় জেলেরা সাগর থেকে মাছ ধরে এনে আড়তের মত দোকান ঘরে রাখতো। সেখানে ৫/৬টি মাছের কোল্ড স্টোরেজে এ আগুন লাগে। এতে মালের ক্ষতি হলেও কেউ হতাহত হয়নি।’

অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ

অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ

মোঃআকাশ সরকার,কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম জেলার বুড়াবুড়ি ইউনিয়ন এর কিছু অসহায় ও দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। উক্ত কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা একুশে সংবাদ প্রতিনিধি ও কুড়িগ্রাম চেম্বারে সদস্য রবিউল ইসলাম ও রেজাউল করিম রেজা (যুগ্মসাধারণ সম্পাদক বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ রংপুর বিভাগ)ও
১নং ওযার্ডের মেম্বার ছুক্কু আলী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এখানে অসহায় দুঃস্থ মানুষদের মাঝে কম্বল পেয়ে অনেকেই আবেগপূর্ণ হয়ে পড়েন নতুন বছরের শুরুতে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য একুশে সংবাদ পরিবার কে অনেক ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আটলিয়া গ্রামে উঠান বৈঠকে যোগ দেন -আমিনুর রহমান

 আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আটলিয়া  গ্রামে উঠান বৈঠকে যোগ দেন -আমিনুর রহমান

স্টাফ রিপোর্টারঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে গতকাল ৩রা  জানুয়ারি ২০২১ সন্ধ্যায় ৩ নং ওয়ার্ডের  আটলিয়ার মশিউর রহমানের বাড়িতে এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। যশোর জেলার ঝিকরগাছা উপজেলার এক নম্বর গঙ্গানন্দপুর ইউনিয়ন  পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইউনিয়নের   তিন নম্বর ওয়ার্ডের আটলিয়া গ্রামের মশিয়ার রহমানের বাড়িতে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী  আমিনুর রহমান। উক্ত অনুষ্ঠানে  বক্তব্য রাখেন গঙ্গানন্দপুর ইউনিয়ন আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি প্রভাষক মহসীন আলী,উক্ত ৩ন ওয়ার্ডের আওয়ামী - যুবলীগের সভাপতি আলতাফ হোসেন, সম্পাদক মহিদুল ইসলাম, সাবেক মেম্বার ও আটলিয়া দাখিল  মাদরাসার সুপার তালিমুল ইসলাম, ব্যাংদাহ সম্মিলীত মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মিলন হোসেন প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা  এমপি প্রতিনিধি (প্রতিনিধি-২)আশরাফুল ইসলাম, জয়নাল হোসেন, তালিমুল ইসলাম, মিলন হোসেন,গঙ্গানন্দপুর ইউনিয়ন আওয়ামী কৃষক লীগের সাবেক সভাপতি জয়নুর রহমান,মিয়ারাজ আলী, উকিল হোসেন, কামারুল ইসল, মোহাম্মদ আলী, আব্দুল মজিদ মাস্টার,যুবলীগ নেতা মুরাদ আলী,  তরিকুল ইসলাম,ছামাউল হোসেন,  ছাত্র লীগ  নেতা শামীম হোসেন সহ দুই শতাধিক পাঁচ শতাধিক আওয়ামী প্রেমী লোকজন উঠান বৈঠকে উপস্থিত ছিলেন। সভায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমানকে চেয়ারম্যান হিসেবে বিপুল ভোটে পাস করিয়ে তবেই তারা ঘরে ফিরবেন বলে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হন। 

অনুষ্ঠানে চেয়ারম্যান পদ প্রার্থী আমিনুর রহমান সকলের প্রতি  কৃতজ্ঞতা প্রকাশ করার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।