জেকেএফ এর উপদেষ্টা হলেন তথ্য মন্ত্রণালয় এর সহকারী সচিব ডা.মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন

জেকেএফ এর উপদেষ্টা হলেন তথ্য মন্ত্রণালয় এর সহকারী সচিব ডা.মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:
আজ সোমবার,১১ জানুয়ারী ২০২১ খ্রি. "যুব খান ফাউন্ডেশন (জেকেএফ)" এর উপদেষ্টা হিসেবে যোগ দিলেন তথ্য মন্ত্রণালয়ের সহকারী সচিব ও গ্রন্থকার, অনুবাদক ও রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসক ডা. মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন।

"জেকেএফ" এর উপদেষ্টা হওয়ার ব্যাপারে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক মোঃ রাইসুল ইসমাইল খান বলেন একজন পরোপকারী, মানবসেবী সম্মানিত সহকারী সচিব মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভাইকে পেয়ে আমরা গর্বিত।
 আমরা দেখেছি তিনি বিভিন্ন সময়ে সমাজের জন্য সামাজিক কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।
তাই "যুব খান ফাউন্ডেশন (জেকেএফ)" এর কার্যনিবাহী কমিটির সিদ্ধান্তক্রমে ওনাকে উপদেষ্টা বানানোর সিদ্ধান্ত গৃহীত হয় এবং ওনি তা সাদরে সম্মতি জ্ঞাপন করেন এবং পাশাপাশি "জেকেএফ" এর সফলতার জন্য সর্বোচ্চ মেধা, মনন, শ্রম দিয়ে সংগঠনের পক্ষে আর্তমানবতার কল্যাণে জন্য কাজ করার চেষ্টা করবে বলে জানিয়েছেন ।

তাই  গনমাধ্যম কর্মীদের মাধ্যমে  ডা.মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভাইকে "জেকেএফ" পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানায়। আশা করি "জেকেএফ" এর পাশে ই সবসময় থাকবেন। সব সময় ভাল পরামর্শ দিয়ে সংগঠনকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে এবং এতিম অসহায়দের পাশে দাঁড়াবেন।

নাগরপুরে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

নাগরপুরে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

হাসান সাদী ,নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি:
নাগরপুরে আগতাড়াইল চৌধুরী বাড়ির উদ্যোগে অসহায় ও দুস্থ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

আজ সোমবার,১১ জানুয়ারী ২০২১ খ্রি. সকালে উপজেলার আগতাড়াইল চৌধুরী বাড়ির সন্তান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কাউন্সিলর হাসিনা বারী চৌধুরি পরিবারের পক্ষ থেকে আগতাড়াইল আফছার মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে পাঁচ শতাধিক শীতার্ত মানুষের মাঝে এ শীতবস্ত্র বিতরণের আয়োজন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৬ (নাগরপুর -দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

চৌধুরি পরিবারের সন্তান আরফান উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও শাহজাহান সিরাজ এর সঞ্চালনায় অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণে আরো উপস্থিত ছিলেন, ঢাকার সংরক্ষিত নারী আসনের সাংসদ শবনম জাহান শীলা, ঢাকা উত্তর মহানগর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নার্গিস খান, নাগরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান, পাকুটিয়া ইউপি চেয়ারম্যান মো.সিদ্দিকুর রহমান, আমির উদ্দিন চৌধুরী, রফিক উদ্দিন চৌধুরী, আওয়ামীলীগ নেতা এম এ জিন্নাহ প্রমূখ।

মোহনগঞ্জে হাওরাঞ্চলের কৃষকদের বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি দেবে সেরা

মোহনগঞ্জে হাওরাঞ্চলের কৃষকদের বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি দেবে সেরা

আজহারুল ইসলাম মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার মোহনগঞ্জে বেসরকারি প্রতিষ্ঠান সেরা'র (সোসিও ইকোনমিক এন্ড রুরাল এ্যাডভান্সমেন্ট এসোসিয়েশন) সূচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

জাতিসংঘের খাদ্য ও কৃষি বিষয়ক সংস্থা ফাও এর সহযোগীতায় ও এনজি'ও সংস্থা সেরার'র আয়োজেন সোমবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলা হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামানের সভাপতিত্বে সেরা'র ট্রেনিং স্পেশালিস্ট মো. খায়রুল ইসলাম আকন্দের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার শান্তা, সেরা'র নির্বাহী পরিচালক এস.এম মজিবুর রহমান, প্রকল্প পরিচালক ড. শওকত আকবর ফকির, উপজেলা মৎস্য কর্মকর্তা হুমাযুন কবির, প্রাণী সম্পদ কর্মকর্তা, কৃষি কর্মকর্তা মোস্তফা কামাল, ফাও এর প্রতিনিধি জয়ন্ত ভট্রাচার্য্য প্রমুখ। এ সময় গাগলাজুর ইউপির চেয়ারম্যান হাবিবুর রহমান হাবীব, বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা, সেরা'র মাঠ পর্যায়ের বিভিন্ন প্রতিনিধিসহ অনেকে উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, জাতিসংঘের খাদ্য ও কৃষি বিষয়ক সংস্থা ফাও এর অর্থায়নে মোহনগঞ্জ উপজেলার চারটি ইউনিয়নের মোট ৫৭০ জন কৃষককে কৃষি কাজের যন্ত্রপাতি, বীজ সহ বিভিন্ন সহায়তা দেয়া হবে। এর মধ্যে ৩০০ জন কৃষককে ৩০টি টিমে ভাগ করে  সবজি উৎপাদন, পশু পালন ও মৎস্য চাষ বিষয়ে প্রশিক্ষণ করানো সহ তাদেরকে এ কাজে সহায়ক বিভিন্ন যন্ত্রপাতি দেয়া হবে। হাওর অঞ্চলের কৃষকদের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে পাইলট প্রকল্প হিসেবে এসব কাজ শুরু করবেন বলে জানান কর্মকর্তরা। মাঠ পর্যায় থেকে সঠিক কৃষক নির্বাচন করতে কৃষি কর্মতারা সহায়তা করবেন।  উপজেলার চারটি ইউনিয়ন হলো- বড়তলি-বানিহারি, গাগলাজুর, তেতুলিয়া ও সুয়াইর।

মোহনগঞ্জের আদর্শ নগরে গরীব দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরন

মোহনগঞ্জের আদর্শ নগরে গরীব দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরন

আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনা: নেত্রকোনার মোহনগঞ্জের আদর্শ নগরের  শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান  শিক্ষক মরহুম গিয়াস উদ্দিন আহমেদ এঁর স্মরণে মত বিনিময় সভা শেষে এলাকার অসহায় গরীব দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরন করা হয়েছে। 
 বৃহস্পতিবার বেলা ১১টার সময় শহীদ স্মৃতি মহা বিদ্যালয়ের মাঠে বাংলাদেশ বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান জনাব সাজ্জাদুল হাসান এ শীত বস্ত্র বিতরন করেন।

ইউ পি চেয়ারম্যান কামরুল হাসান সেলিম এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন  উক্ত প্রতিষ্টানের শিক্ষক,রাজনৈতিক নেত্রীবৃন্দ,ও এলাকার মান্যগন্য ব্যাক্তিবর্গ গণ।

আলীগড় সাংস্কৃতিক সংসদ এর ২০২১ সেশনের কমিটি গঠন

আলীগড় সাংস্কৃতিক সংসদ এর ২০২১ সেশনের কমিটি গঠন

ইন্জি.তারিকুল ইসলাম টাংগাইল প্রতিনিধি:
টাংগাইলের ঐতিহ্যবাহী আলীগড় সাংস্কৃতিক সংসদের ২০২১ সেশনের কমিটি গঠন করা হয়েছে। 

আজ সোমবার,১১ জানুয়ারি ২০২১ সকালে নিজস্ব কার্যালয়ে পবিত্র কুরআন পাঠের মাধ্যমে সভার কাজ শুরু হয় এবং ফরিদ আহম্মেদ কে পরিচালক ও সহ  সামিয়াল মোহাইসিন ইফতি কে সহ পরিচালক করে ২০২১ সেশনের কমিটি গঠন করা হয়েছে।অনুষ্ঠানে বর্তমান পরিচালক সহ সাবেক ও বর্তমান নেত্ববৃন্দ উপস্হিতি ছিলেন।

সিরাজগঞ্জে শিক্ষার গুণগত মানোন্নয়নে রিসোর্স টিচারদের সমন্বয় সভা

সিরাজগঞ্জে শিক্ষার গুণগত মানোন্নয়নে রিসোর্স টিচারদের  সমন্বয়  সভা

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:
সিরাজগঞ্জ জেলা শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত রিসোর্স টিচারদের নিয়ে জেলা শিক্ষা অফিসার জনাব শফী উল্লাহ মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

আজ সোমবার,১১ জানুয়ারি ২০২১ সকালে জেলা পরিষদ হল রুমে  সিরাজগঞ্জ জেলার সেসিপ কর্তৃক সকল রিসোর্স টিচারদের নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

জেলা শিক্ষা অফিসার সহ  সমন্বয় সভায় আরও বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এলিজা সুলতানা, জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা মোঃ আবুল হাসান চৌধুরী, জেলা সহকারী পরিদর্শক  শফিকুল ইসলাম, রবিউল হাসান মন্ডল, মাকসুদা পারভীন,জেলা ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর শাহ খন্দকার আব্দুল বারী, জেলা সহকারী পরিদর্শক ওমর ফারুক, সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার সাফা সাদরিয়া।

স্বাগত বক্তব্য রাখেন ঘুড়কা আদর্শ উচ্চ বিদ্যালয়ের রিসোর্স টিচার( ইংরেজি) মোঃ আমিনুল ইসলাম,পাইকপাড়া মডেল হাই স্কুলের রিসোর্স টিচার (বিজ্ঞান) নিলুফার ইয়াসমিন তৃপ্তি।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ধুকুড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের রিসোর্স টিচার (ইংরেজি)  রাসু সরকার।উপস্থিত ছিলেন সদর,রায়গঞ্জ, কাজীপুর, বেলকুচি,তারাশ উপজেলার রিসোর্স টিচারবৃন্দ।

উল্লেখ্য যে, প্রত্যন্ত অঞ্চলে অপেক্ষাকৃত কম সুবিধাসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ঝড়ে পড়ারোধ, পাশের হার বৃদ্ধি,  বাল্যবিবাহ রোধ, ইংরেজি, বিজ্ঞান ও গণিত বিষয়ে শিক্ষার্থীদের ভয়ভীতি কাটিয়ে মেধাবী করে গড়ে তোলার লক্ষ্যে শিক্ষা মন্ত্রনালয়ে অধীন সেকেন্ডারী এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) ১৪২ টি উপজেলায় ১০০০ জন রিসোর্স টিচার নিয়োগ দেয়।

সাংবাদিক মিজানুর রহমান খান আর নেই

সাংবাদিক মিজানুর রহমান খান আর নেই

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ
ঝালকাঠি জেলার ননলছিটি উপজেলার সন্তান বিশিষ্ট সাংবাদিক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান (৫৩) আর নেই। আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

মিজানুর রহমান খানের করোনার নমুনা পরীক্ষায় গত ২ ডিসেম্বর পজিটিভ রিপোর্ট আসে, ৫ ডিসেম্বর তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি হন। তাঁর শারীরিক অবস্থা অবনতি হলে সেখান থেকে ১০ ডিসেম্বর তাঁকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রেখে চিকিৎসা করা হয়। শারীরিক অবস্থার আরো অবনতি হলে গত শনিবার বিকেলে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। আজ সন্ধ্যা ৬.৫ মিনিটে তাঁকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক।

ঝালকাঠিতে দুই আইনজীবীকে হত্যার হুমকি প্রতিবাদে সভা

ঝালকাঠিতে দুই আইনজীবীকে হত্যার হুমকি প্রতিবাদে সভা

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ
ঝালকাঠি আইনজীবী সমিতির সিনিয়র সদস্য জিকে মোস্তাফিজুর রহমান ও তাঁর ভাই বরিশাল আইনজীবী সমিতির সদস্য কেএম মাহাবুবুর রহমান সেন্টুকে হত্যার হুমিকর অভিযোগ পাওয়া গেছে। জি কে মোস্তাফিজুর রহমানের মোবাইলফোনে এ হুমকি প্রদান করা হয়। এ ঘটনার প্রতিবাদে সোমবার দুপুরে ঝালকাঠি আইনজীবী সমিতি মিলনায়তনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ঝালকাঠি আইনজীবী সমিতির সভাপতি আবদুল মান্নান রসুলের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আসম মোস্তাফিজুর রহমান মনু,  জেলা বিএনপির আহবায়ক অ্যাড. সৈয়দ হোসেন, অ্যাডভোকেট জি কে মোস্তাফিজুর রহমান, অ্যাড. এম আলম খান কামাল, অ্যাড. নাসির উদ্দিন কবির, অ্যাড. সঞ্জিব কুমার বিশ্বাস , অ্যাড. গোলাম সরোয়ার লিটন, অ্যাড. আনিসুর রহমান খান , মানিক আচার্য ও তরিকুল ইসলাম আকন।
সভায় বক্তারা জি কে মোস্তাফিজুর রহমানকে হত্যার হুমকি প্রদানের পর ঝালকাঠি থানায় সাধারণ ডায়েরি করার তিনদিন অতিবাহিত হলেও হুমকিদাতাকে চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেন আইনজীবীরা। অল্প দিনের মধ্যে ব্যবস্থা নেওয়া না হলে কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারি দেন বক্তারা। গত ৮ জানুয়ারি রাতে এক ব্যক্তি মোবাইলফোনে জি কে মোস্তাফিজুর রহমানের ফোনে কল করে হুমকি প্রদান করা হয়। প্রতিবাদ সভায় সভাপতি আব্দুল মান্নান রসুল, আইনজীবীদের পেশাগত আচরণ যথাযথভাবে মেনে চলার আহবান জানিয়ে বলেন, সঠিকভাবে দায়িত্বপালন করা আইনজীবীদের ওপর যে কোনো মহলরে হামলা ও হুমকির ঘটনায় আইনজীবী সমিতি তাদের পাশে থাকবে।

বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছে জবির ৬৫ শিক্ষার্থী

বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছে জবির ৬৫ শিক্ষার্থী

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৬৫ জন শিক্ষার্থী বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা সহযোগিতা প্রকল্প 'জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ' এ মনোনীত হয়েছেন।
সোমবার (১১ জানুয়ারি) এ বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপ-সচিব খান মো. রেজা-উন-নবী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়।

মন্ত্রণালয়ের প্রকাশিত বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ভৌতবিজ্ঞান, খাদ্য ও কৃষি বিজ্ঞান, জীববিজ্ঞান ও চিকিৎসা বিজ্ঞান ক্যাটাগরিতে মনোনীত মোট ৩২৪৯ জন মনোনীত হয়েছেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফেলোশিপপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে ৪৬ জন ও জীব ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে ১৯ জন মনোনীত হয়েছেন এবং প্রত্যেকে গবেষণার জন্য বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে ৫৪,০০০ টাকা করে পাবেন।
ফেলোশিপপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে (এমএস) ভূগোল ও পরিবেশ বিভাগের ২০ জন, রসায়ন বিভাগের ১৩ জন, পরিসংখ্যান বিভাগের ৬ জন, পদার্থবিজ্ঞান বিভাগের ৫ জন, গনিত বিভাগের ১ জন, কম্পিউটার ইঞ্জিনিয়ার বিভাগের ১ জন।

এছাড়াও জীববিজ্ঞান ও চিকিৎসা বিজ্ঞান ক্যাটাগরিতে (এমএস) অণুজীব বিজ্ঞান বিভাগের ৯ জন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৭ জন, প্রাণিবিদ্যা বিভাগের ২ জন, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ১ জন শিক্ষার্থী ফেলোশিপ অর্জন করেছেন।

উল্লেখ্য, ১৯৭৭-১৯৭৮ অর্থ বছর থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ প্রবর্তন করা হয়েছে। পাবলিক বিশ্ববিদ্যালয়/গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত/গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি এবং পোস্ট-ডক্টরাল পর্যায়ের ছাত্র-ছাত্রী/গবেষকদের এই অনুদান দেওয়া হয়।

নির্বাচন কমিশনের পদত্যাগের দাবীতে মানববন্ধন করেন ঝিনাইদহ পৌর বিএনপি

নির্বাচন কমিশনের পদত্যাগের দাবীতে মানববন্ধন করেন ঝিনাইদহ পৌর বিএনপি

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃনির্বাচন কমিশনের পদত্যাগের দাবীতে মানববন্ধন করেন ঝিনাইদহ পৌর বিএনপি। 
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'র কেন্দ্রীয় ঘোষিত মানববন্ধনে  ঝিনাইদহ জেলা বিএনপির কার্যলয়ে উপস্থিত ছিলেন সাবেক ঝিনাইদহ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও আইনজীবী সমিতির একাধিকবার নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদক, ঝিনাইদহ জেলা বিএনপি'র আহবায়ক, বীর মুক্তিযোদ্ধা,অধ্যক্ষ, জননেতা এ্যাডঃ এম এম মশিয়ুর রহমান। ঝিনাইদহ ২ আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিএনপি মনোনীত প্রার্থী, হরিনাকুণ্ডু উপজেলা পরিষদের সাবেক সুযোগ্য সফল চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা ও জেলা বিএনপির সদস্য সচিব, জননেতা আলহাজ্ব এ্যাডঃ এম এ মজিদ। জেলা বিএনপি'র যুগ্ম আহবায়ক, মোঃ জাহিদুজ্জামান মনা, ঝিনাইদহ সদর উপজেলা বিএনপি'র আহবায়ক,এ্যাডঃ মোঃ মুন্সী কামাল আজাদ পান্নু, ঝিনাইদহ পৌর বিএনপির আহবায়ক, মোঃ আব্দুল মজিদ বিশ্বাস। সদর উপজেলা বিএনপির সদস্য সচিব, মোঃ আলমগীর হোসেন আলম, পৌর বিএনপির সদস্য সচিব, মোঃ মাহাবুবুর রহমান শেখর, জেলা যুবদলের সদস্য, মোঃ আশরাফুল ইসলাম পিন্টু সহ বিএনপি ও সকল অঙ্গওসহযোগী সংগঠনের অগনিত নেতৃবৃন্দ।

কয়রায় সেচ্ছাসেবক দলের কর্মী সভা অনুষ্ঠিত

কয়রায় সেচ্ছাসেবক দলের কর্মী সভা  অনুষ্ঠিত

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল কয়রা উপজেলা শাখার উদ্যোগে এক কর্মী সভা গত ১১ জানুয়ারী বেলা ১১ সদরের মহিলা মাদ্রাসার হলরুমে অনুষ্ঠিত হয়। কয়রা উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক মোঃ নুরুল ইসলাম খোকার সভাপতিত্বে ও ১নং যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিনের পরিচালনায় কর্মী সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সহ সভাপতি আলহাজ্ব মোঃ জামির হোসেন। এতে প্রধান বক্তা ছিলেন সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ সভাপতি (খুলনা বিভাগ) ও জেলা সভাপতি তৈয়েবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক ডি জেড এম হাসান বিন সোহাগ, সহ-সম্পাদক মোঃ আকরাম হোসেন,সহ-সাংগঠনিক সম্পাদক এমএম গালিব ইমতিয়াজ নাহিদ। আমন্ত্রীত অতিথি ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের কোষাধাক্ষ এ এসএম কামরুজ্জামান জাপান,সহ সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম পলাশ,একরামুল হক হেলাল। বিশেষ বক্তা ছিলেন জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মোঃ আতাউর রহমান রনু,সাংগঠনিক সম্পাদক শেখ সাব্বির হোসেন রানা। এতে আরও বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি সোহেল আহমেদ মানিক,খুলনা জেলা সহ সভাপতি আনোয়ার হোসেন আনো, ডাঃ নুর ইসলাম খোকন,দপ্তর সম্পাদক রেজাউল ইসলাম রেজা, গোলজার হোসেন,জগেশ্বর সানা কার্ত্তিক,খুলনা জেলা ছাত্র দলের সহ সভাপতি হুমাযুন কবির রুবেল,কয়রা উপজেলা সেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক রবিউল ইসলাম,মোঃ নজরুল ইসলাম,মফিজুল ইসলাম মুন্না,ওবায়দুল্যাহ,আমির হামজা, আব্দুর রউফ, বাবলু,সাইদুল ইসলাম,জিয়াউর রহমান, সেরাজুল ইসলাম, মাসুম বিল্লাহ প্রমুখ। উপজেলা,ইউনিয়ন ও ওর্য়াড স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মিরা কর্মি সভায় উপস্থিত ছিলেন।

স্বপ্নের ঠিকানা ফাউন্ডশনের উদ্যেগে ২০০ টি পরিবারের মাঝে শীতবস্ত্র বিতারন

স্বপ্নের ঠিকানা ফাউন্ডশনের উদ্যেগে ২০০ টি  পরিবারের মাঝে শীতবস্ত্র বিতারন

মোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে কয়েক দফা বন্যার পরে শুরু হয়েছে প্রচন্ড শীত।তার মাঝে তো আছে মহামারী করোনা ভাইরাসের প্রভাব।সব কিছু উপর তমকে গিয়েছি অসহায় মানুষদের জীবন ধারা।কয়েক সপ্তাহ থেকে শীতের প্রভাব বেড়েই চলতেছে।
এই শীতার্ত মানুষের কিছুটা কষ্ট দৃর করার জন্য রাজারহাট থানার  উমরমজিদ ইউনিয়নের  
"স্বপ্নের ঠিকানা ফাউন্ডশনের"উদ্যেগে
সংগঠনটি  ২০০ টি হত-দরিদ্র পরিবারকে শীতবস্ত্র বিতরন করেন।তাছাড়া  সংগঠনটি নানা ধরনের সেবামৃলক কাজ করে থাকেন।
আল্লাহর ইচ্ছায় প্রকৃতির অমোঘ নিয়মে ঋতুর পালাবদল ঘটে।কনকনে হিমেল হাওয়া ও তীব্র শৈত্য প্রবাহ উত্তরাঞ্চলের বিশেষ করে কুড়িগ্রাম অঞ্চলে বিরুপ প্রভাব ফেলে এবং মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলে।
সেই অসহায় মানুষের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব "মানুষ মানুষের জন্য।দরিদ্র অসহায় মানুষেরা দেশ ও সমাজের অংশ। " শীতবস্ত্র বিতরণ শুধুমাত্র অসহায় মানুষের প্রতি করুণা নয়,তাদের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব। হৃদয়ের মানবতাবোধকে জাগ্রত করে সমাজের সকল সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো উচিত।

"বিবেকবোধ থেকে আমাদের সহানুভূতিগুলো জেগে উঠুক অসহায় শীতার্ত মানুষের পাশে উষ্ণ ভালোবাসা অটুট থাকুক। " এটাই সংগঠনটির মুল উদ্যেশ্য।

ঝিনাইদহে খালকাটার উদ্বোধন করলেন জেলা প্রশাসক

ঝিনাইদহে খালকাটার উদ্বোধন করলেন জেলা প্রশাসক

ঝিনাইদহ (সদর)প্রতিনিধি:
পুকুরকাটাসহ নানা কারণে সৃষ্ট জলাবদ্ধতা দুরীকরণে বিএডিসির সেচ বিভাগের অর্থায়ণে জেলাব্যাপী খালকাটা কর্মসুচি চালু করা হয়েছে। সোমবার ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটী খালের সাড়ে ৫ কিলোমিটার পুনঃ খনন কাজের উদ্বোধর করেন জেলা প্রশাসক সেরাজ কুমার নাথ। জেলা প্রশাসক এ সময় বেকু গাড়ি দিয়ে নিজেই খাল কেটে উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যড আব্দুর রশিদ, সদর উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ, জেলা তথ্য কর্মকর্তা আবু বকর সিদ্দিক, বিএডিসির ঝিনাইদহ জোনের সহকারী প্রকৌশলী মাযহারুল ইসলাম, সাধুহাটী বীজ উৎপাদন খামারের উপ-পরিচালক আলতাফ হোসেন, বিএডিসির উপসহকারী প্রকৌশলী সৌরভ কুমার, সাধুহাটী ইউনিয়নের চেয়ারম্যান কাজী নাজির উদ্দীন, সাগান্না ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দীন আল মামুন ও মধুহাটী ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী আলতাফ হোসেন বিশ্বাস, সাধুহাটীর ইউপি মেম্বর মুরসালী, মতিয়ার মালিথা ও সাংবাদিক গিয়াস উদ্দীস সেতু প্রমুখ উপস্থিত ছিলেন। বিএডিসি সুত্রে জানা গেছে, সাধুহাটী ফার্ম থেকে সদর উপজেলার চোরকোল পয়েতপুর পর্যন্ত সাড়ে ৫ কিলোমিটার খাল কাটা হবে।

ঝিনাইদহ বিএডিসির উপসহকারী প্রকৌশলী সৌরভ কুমার জানান, জেলাব্যাপী খাল পুনঃ খননের অংশ হিসেবে সদরের বংকিরা গ্রামে কাজলের খাল, রাঙ্গিয়ারপোতা দোলতেমারা খাল, কুশাবাড়িয়া, কালিকাপুরের চাতরার খাল, নিজপুটিয়া ও শৈলকুপার দুলালপুর মিলে প্রায় ২৭ কিলোমিটার খাল কাটা হয়েছে। এ জন্য দুই লটে ব্যায় হচ্ছে প্রায় ৩৪ লাখ টাকা। খাল খনন ও পুনঃ খননের ফলে জলাবদ্ধতা দুর হবে কৃষকরা জানিয়েছেন।

ভূলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহব্বান জানিয়ে ফের নৌকায় ভোট চাইলেন মেয়র

ভূলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহব্বান জানিয়ে ফের নৌকায় ভোট চাইলেন মেয়র

 সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপা পৌর নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণা চালালেন ঝিনাইদহ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কনক কান্তি দাস। এসময় নৌকার প্রার্থী কাজী আশরাফুল আজম ভুলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহব্বান জানিয়ে ফের নৌকা প্রতীকে ভোট দেয়ার অনুরোধ জানান।

সোমবার বিকালে শৈলকুপা পৌরসভার রামগোপাল মন্দির এলাকায় আওয়ামীলীগের প্রার্থী কাজী আশরাফুল আজমের পক্ষে এক নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। পূজা উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত সভায় নৌকার প্রার্থী কে ভোট দেয়ার আহব্বান জানান ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস। তিনি নৌকার সমর্থক নেতা-কর্মী
দের উদ্দেশ্যে বলেন, সবাই কে নৌকার প্রার্থী আজম হিসাবে ধরে নির্বাচনী মাঠে কাজ করতে হবে।
 এসময় তার সাথে জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। নির্বাচনী সভায় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মানুষের উদ্দেশ্যে আওয়ামীলীগের প্রার্থী কাজী আশরাফুল আজম বলেন, ভ'ল-ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং নৌকা প্রতীকে ভোট দিবেন। তিনি ইভিএম এ ভোট দেয়ার প্রক্রিয়া জানিয়ে দেন ভোটারদের। প্রয়োজনে এজেন্টদের সহযোগীতা নেয়ার কথা জানান।   এসময় এই সম্প্রদায়ের বিপুল সংখ্যক ভোটার উপস্থিত ছিলেন।

 নির্বাচনী পথ সভাগুলিতে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তৈয়ব আলী জোয়াদ্দার, সাংগঠনিক সম্পাদক এম. আব্দুল হাকিম আহমেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও পিপি এড. ইসমাইল হোসেন, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মুক্তিযোদ্ধা কমান্ডার ও চেয়ারম্যান মকবুল হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান নায়েব আলী, সাবেক ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবী কালু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান মোস্তাক, জুলফিকার কায়সার টিপু প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া পুজা উদযাপন পরিষদের সভাপতি কালাচাদ সাহা, রতন সহ সংখ্যালঘু সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংখ্যালঘু নেতারা বলেন, নৌকা তাদের প্রতীক, নৌকা প্রতীক কে জয়ী করতে সবাই কে কাজ করতে হবে।

মোংলাপোর্ট পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের সমর্থনে জনসভা

মোংলাপোর্ট পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের সমর্থনে জনসভা

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ 
মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনকে সামনে রেখে মোংলায় বসবাসরত মোড়েলগঞ্জ-শরণখোলাবাসীর আয়োজনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী সেখ আব্দুর রহমানের সমর্থনে ১১ জানুয়ারি সোমবার বিকেলে মোংলা বন্দর শ্রমিক কর্মচারি সংঘের মাঠে জনসভা অনুষ্ঠিত হয়।

সোমবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করেন পৌর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিসেস দুলালী শিকারী। জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মোড়েলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বাগেরহাট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. শাহ-ই-আলম বাচ্চু। জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাগেরহাট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক মোল্লা আব্দুর রউফ, মোড়েলগঞ্জ পৌরসভার মেয়র এ্যাড. মনিরুল হক তালুকদার, মোংলা পোর্ট পৌরসভার সাবেক মেয়র সেখ আব্দুস সালাম ও শরণখোলা উপজেলা পরিষদ চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত। জনসভায় প্রধান বক্তা ছিলেন মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সেখ আব্দুর রহমান। জনসভায় অন্যান্যদের বক্তব্য রাখেন শ্রমিক নেতা চাঁনমিয়া সরদার, মোঃ ইমাম হোসেন, বীর মুক্তিযোদ্ধা শেখ শামসুল আলম, এ এইচ মিলন শিকারী, মোঃ নাসির উদ্দিন হাওলাদার, মোঃ জাহাঙ্গীর হোসেন খঁান, আব্দুর রশিদ তালুকদার প্রমূখ। জনসভায় বক্তারা বলেন মোংলা পোর্ট পৌরসভার আসন্ন নির্বাচনে জাতির শ্রেষ্ঠ সন্তান আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সেখ আব্দুর রহমানকে বিজয়ী করার মাধ্যমে উন্নয়নের অগ্রযাত্রায় সামিল হবে পৌরবাসী। বক্তারা আরো বলেন উন্নয়নের মহাসড়কে মোংলাকে যুক্ত থাকতে হলে মুক্তিযুদ্ধের পরীক্ষিত সৈনিক বীর মুক্তিযোদ্ধা সেখ আব্দুর রহমানকে নৌকায় ভোট দিয়ে মেয়র নির্বাচিত করা ছাড়া আর কোন বিকল্প নেই।

আশাশুনি-সাতক্ষীরা সড়কের কাজ পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান - মোস্তাকিম

আশাশুনি-সাতক্ষীরা সড়কের কাজ পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান - মোস্তাকিম

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশাশুনি- সাতক্ষীরা সড়কের কাজ পরিদর্শন করেছেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। সোমবার সকালে তিনি আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের মহেশ্বরকাটিতে নির্মাণাধীন চলমান সড়কের কাজ পরিদর্শন করেন। সাতক্ষীরা জেলার সাথে আশাশুনি উপজেলার প্রধান সংযোগ সড়ক দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে রাস্তার কাজ প্রায় ৯৫ ভাগ সম্পন্ন হয়েছে ।সাতক্ষীরা জেলা সদর থেকে আশাশুনি উপজেলার চাপড়া ব্রিজ পর্যন্ত প্রায় ২৪ কিলোমিটার রাস্তা নির্মাণ ব্যয় প্রায় ৪৩ কোটি টাকা।

পরিদর্শনকালে এ বি এম মোস্তাকিম বলেন, এই রাস্তা নির্মাণের ফলে সাতক্ষীরা জেলার সাথে আশাশুনি ও শ্যামনগর উপজেলার  মানুষের সরাসরি যাতায়াতের নতুন দ্বার উন্মোচিত হলো।

তিনি আরও বলেন,প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার আশাশুনির মরিচ্চাপ নদীতে নতুন ব্রিজ, সুন্দরবনের সাথে সরাসরি যোগাযোগের জন্য কোলা ঘোলা ত্রিমোহনা খোলপেটুয়া নদীতে ফেরী প্রদান এবং আশাশুনির কোলা থেকে সাতক্ষীরা জেলা সদর পর্যন্ত ৩৮ কিঃমিঃ উন্নত মানের দীর্ঘস্থায়ী মজবুত রাস্তা।এসময় তিনি আশাশুনি উপজেলাবাসীর পক্ষ থেকে ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। পরিদর্শনের সময় সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু,সওজ এর কর্মকর্তা ও ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

নদী ভাঙ্গন রোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণের কাজ শুরু

নদী ভাঙ্গন রোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণের কাজ শুরু

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলায় বাঙালী নদীর ভাঙন রোধে ৪০ কোটি টাকা ব্যয়ে ৩টি পয়েন্টে স্থায়ী ব্যবস্থা গ্রহণের কাজ শুরু হয়েছে। ইতিমধ্যেই ওই ৩টি পয়েন্টে প্রায় লক্ষাধিক সিসি ব্লক তৈরি করা হয়েছে। তবে এখনও শুরু হয়নি নিশ্চিন্তপুর ও সোনাকানিয়ায় নদী শাসনের কাজ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বগুড়ার সোনাতলা উপজেলার ৩টি পয়েন্টে বাঙালী নদীর ভাঙন রোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণের জন্য পানি উন্নয়ন বোর্ড সংশ্লিষ্ট ঠিকাদারদের কার্যাদেশ দেওয়ার পরপরই শুরু হয়েছে সিসি ব্লক তৈরির কাজ।

বগুড়ার সোনাতলা উপজেলার সদর ইউনিয়নের নামাজখালীতে ৭শ' ৫০ মিটার নদী শাসন করতে সরকারের ব্যয় হবে ১৩ কোটি ৪২ লাখ টাকা। একই ইউনিয়নের রংরারপাড়ায় বাঙালী নদী শাসনের কাজ হবে ৮শ মিটার। এতে সরকারের ব্যয় হবে ১৫ কোটি ৬৫ লাখ টাকা। এদুটি পয়েন্ট কাজ বাস্তবায়ন করছে মেসার্স মাসুমা ট্রেডার্স। অপরদিকে সোনাতলা উপজেলার হলিদাবগায় ৭শ মিটার বাঙালী নদীর ভাঙন রোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করতে সরকারের ব্যয় হবে ১০ কোটি ৮৮ লাখ টাকা। কাজটি বাস্তবায়ন করছে মেসার্স লোনা ট্রেডার্স।

গত বছরের ৪ ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে কাজটির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান। আগামী দুই বছরের মধ্যে নদী ভাঙন রোধে ওই পয়েন্ট গুলোতে স্থায়ী ব্যবস্থা গ্রহণের কাজ শেষ হবে। পানি উন্নয়ন বোর্ড কাজটি তদারকি করছে। সংশ্লিষ্ট সূত্রে আরও জানা গেছে, ইতিমধ্যেই ৩টি পয়েন্টে প্রায় লক্ষাধিক সিসি ব্লক তৈরি হয়েছে।

এ বিষয়ে হলিদাবগা গ্রামের সাবেক ইউপি সদস্য বাবর আলী, ডাক্তার আজাহার আলী, আখিউল ইসলাম বিপু, তমা সুলতানা জানান, গত ১৮/২০ বছরে বাঙালী নদীর অব্যাহত ভাঙনে তাদের পৈত্রিক ভিটামাটি বাঙালী নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এখন তারা সর্বশান্ত।

এ বিষয়ে স্থানীয় জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল জানান, নদীভাঙনের কারণে দীর্ঘ প্রায় ১৫ বছর পূর্বে তার বাবার কবর নদীগর্ভে বিলীন হয়ে গেছে। সন্তান হিসেবে বাবার কবরের পাশে দিয়ে দাঁড়ানোর মতো জায়গা নেই। নদী শাসনের কাজ হওয়ায় তিনি খুশি।

এ বিষয়ে বগুড়া পানি উন্নয়ন বোর্ডের এসডিই শফিকুল আলম ও উপ-সহকারী প্রকৌশলী হাসানুজ্জামান জানান, কাজ শুরুর মাত্র ১ মাসের মাথায় লক্ষাধিক সিসি ব্লক তৈরির করা হয়েছে। আগামী দেড় বছরের মধ্যেই কাজটি শেষ হবে।

বগুড়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান জানান, এ পর্যন্ত বরাদ্দ এসেছে মাত্র ২ কোটি টাকা। তবে পর্যাপ্ত বরাদ্দ না এলেও উন্নয়ন কর্মকান্ড থেকে নেই। নির্ধারিত সময়েই নদী শাসনের কাজ শেষ হবে।


কিশোরগঞ্জে ধাইজান নদীতে সেতু চান দুই ইউনিয়নের ২০ গ্রামের মানুষ

কিশোরগঞ্জে ধাইজান নদীতে সেতু চান দুই ইউনিয়নের ২০ গ্রামের মানুষ

মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি:নীলফামারী কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলী-চাঁদখানা দু'টি নিকটবর্তী ইউনিয়নকে বিভক্ত করেছে ধাইজান নদী।
 ওই দু'টি ইউনিয়নে একটি ব্রিজের অভাবে এপাড়,ওপাড় ২০গ্রামের প্রায় ১৫হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। এতে সবচেয়ে বেশি, সমস্যার সম্মুখীন হচ্ছে স্কুলগামী কোমলমতি শিশু-কিশোর, বৃদ্ধ ও চিকিৎসার ক্ষেত্রে মুমূর্ষু রোগী, গর্ভবতী মা। পাশাপাশি অগ্নি দুর্ঘটনায় ফায়ার সার্ভিসের গাড়ী, চিকিৎসাবাহী এম্বুলেন্স যথাসময়ে ঘটনাস্থলে পৌছাতে পারেনা । বাঁশের  সাঁকোর উপর দিয়ে পারাপার হতে গিয়ে মাঝে মধ্যে দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে পথচারীদের। দুর্ভোগ লাঘবে আর প্রতিশ্রুতি নয়, এবার একটি স্থায়ী সেতু নির্মাণ চান এলাকাবাসী। উপজেলার বাহাগিলী ইউনিয়নের কাচারী পাড়া, তাতিপাড়া, সন্ন্যাসী পাড়া, গুচ্ছগ্রাম, চেয়ারম্যান পাড়া, মাছুয়াপাড়া অপরদিকে চাঁদখানা ইউনিয়নের সঞ্জাবাড়ি নগরবন, ধাইজান নদীরঘাটে সেতু না থাকায় সংকটে পড়েছেন দু'টি ইউনিয়নের স্থানীয় ১৫হাজার লোকজন। বিগত ৫০বছর ধরে সেখানকার বাসিন্দাদের নিজস্ব উদ্যোগে তৈরি বাঁশের সাঁকোটি যাতায়াতের একমাত্র ভরসা। স্থানীয় লোকজন প্রতি বছর এলাকার লোকদের কাছ থেকে চাঁদা তুলে নিজস্ব উদ্যোগে যে সাঁকোটি নির্মাণ করেন, তা ভরা বর্ষা মৌসুমে তলিয়ে যাওয়াসহ ভেসে যায়। একারণে সাঁকোটির পূর্বপাড়ের স্কুল-কলেজ গামী শিক্ষার্থী ও জনসাধারণকে কিশোরগঞ্জ যেতে যানবাহন সংকটসহ ধুলি, কাদা হাটুসমান বালু , ভাঙ্গাচোরা রাস্তায় ৮ কিলোমিটার অতিরিক্ত পথ ঘুরে স্ব স্ব কর্মস্থলে যেতে হয়। বিশেষ করে শিক্ষার্থীরা সময়মতো শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে হিমসিম খাচ্ছে। আর বর্ষাকালে শিক্ষা প্রতিষ্ঠান যেতে শিক্ষার্থীরা একেবারেই অনীহা। অথচ সাঁকো পেরিয়ে ২শত গজ সামনে গেলে চাঁদখানা সরঞ্জাবাড়ী নগরবন পাকা সড়ক। এ সড়ক দিয়ে উপজেলা সদর ৩ কিলোমিটার পথ।
সরেজমিনে সোমবার সকালে গিয়ে দেখা যায়, নদীর উপর বাঁশের সাঁকোটি নড়বড়ে। এলাকাবাসী সাঁকোর উপর দিয়ে বাইসাইকেল,প্রায়োজনীয় মালামাল কাঁধে নিয়ে নড়বড়ে বাঁশের সাঁকোর উপর দিয়ে অতিসর্তকাতার সঙ্গে ঝুঁকি নিয়ে পাড় হচ্ছেন। 
বাহাগিলী মাছুয়া পাড়া গ্রামের আব্দুস সামাদ,আমিনুর বলেন, সাঁকোর উপর দিয়ে চাঁদখানা সরঞ্জাবাড়ি দিয়ে গেলে কিশোরগঞ্জ উপজেলা শহরের দূরত্ব ৩ কিলোমিটার। ওই নদীর উপর সেতু না থাকায় যানবহন চলাচল করতে পারেনা। ফলে ব্যবসা-বাণিজ্য হাট-বাজার ও কৃষিকাজের জন্য দু'পাড়ের মানুষকে প্রায় সময় ধরে নদী পার হতে হয় ঝুঁকি নিয়ে। কৃষিপণ্য নিয়ে বাঁশের সাঁকো দিয়ে চলাচল করা যায় না। এ কারণে ৩ কিলোমিটার পথ ৮কিলোমিটার ঘুরে কৃষিপণ্য নিয়ে কিশোরগঞ্জ হাটে যেতে হয়। এতে পণ্য পরিবহনের খরচ বেড়ে যায়। 
 চাঁদখানা ইউপির মিজানুর রহমান দুলাল বলেন, এই ঘাটে সেতু না থাকার কারণে আমাদের এ এলাকার ২০টি গ্রামের মানুষকে প্রতি বছর দুর্ভোগ পোহাতে হয়। অনেক জনপ্রতিনিধি ভোটের আগে প্রতিশ্রুতি দিয়েছেন আমাদের যাতায়াতের পথে সেতু নির্মান করে দেওয়ার। কিন্তু নিবার্চনের পর কেউ আর খোঁজ খবর নেয়নি। 
বাহাগিলী ইউপি চেয়ারম্যান আতাউর রহমান শাহ্ দুলু বলেন, ঘাটে সেতু নির্মাণের বিষয়টি সাবেক, বর্তমান সংসদ সদস্য কে অবহিত করা হয়েছে। কিন্তু কোন কাজ হয়নি।
কিশোরগঞ্জ উপজেলা প্রকৌশলী অফিসার মজিদুল ইসলাম বলেন, সেতু র্নিমাণের বরাদ্দের  জন্য প্রয়োজনীয় কাগজপত্র ঢাকায় পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে ওই ঘাটে সেতু নির্মাণ করা হবে।

লালমনিরহাটের কুলাঘাট ইউনিয়নে জাতীয় পার্টির কর্মী মতবিনিময় সভা অনুষ্ঠিত

 লালমনিরহাটের কুলাঘাট ইউনিয়নে জাতীয় পার্টির কর্মী মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাটঃআজ সোমবার (১১ জানুয়ারি) দুপুর ১২টায় লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের কুলাঘাট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে জাতীয় পার্টি কুলাঘাট ইউনিয়ন শাখার আয়োজনে কর্মী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন জাতীয় পার্টি কুলাঘাট ইউনিয়ন শাখার আহবায়ক মাহতাব আলী। প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টি লালমনিরহাট জেলা শাখার আহবায়ক শেরিফা কাদের। প্রধান আলোচক ছিলেন জাতীয় পার্টি লালমনিরহাট জেলা শাখার সদস্য সচিব সেকেন্দার আলী। বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টি লালমনিরহাট জেলা শাখার সদস্য আলহাজ্ব আকবর ইমান, এ্যাডঃ আছির হক। এ সময় জাতীয় পার্টি লালমনিরহাট জেলা শাখার সদস্য বজলার রহমান, রফিকুল ইসলাম রতনসহ জাতীয় পার্টি জেলা, উপজেলা ও ইউনিয়ন শাখার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নড়াইল সদরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

 নড়াইল সদরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর  ফাঁসির আদেশ

মোঃআজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইল সদরের আউড়িয়া ইউনিয়নের চাঁদপুর গ্রামে স্ত্রী নার্গিস বেগমকে (৪০) হত্যার দায়ে স্বামী এনায়েত মোল্যাকে (৪৮) ফাঁসির রায় দিয়েছেন আদালত। সোমবার (১১ জানুয়ারি) সকাল ১০টার দিকে নড়াইলের বিজ্ঞ জেলা ও দায়রা জজ মুন্সী মশিউর রহমান এই রায় দেন। রায়ে ফাঁসির আদেশ ছাড়াও এক লাখ টাকা জরিমানা ধার্য করা হয়েছে। 

এনায়েত নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের মাকড়াইল গ্রামের ইন্তাজ মোল্যার ছেলে। রায় ঘোষণার সময় এনায়েত আদালতে উপস্থিত ছিলেন। 

মামলার বিবরণে জানা যায়, এনায়েত মোল্যা নড়াইল সদরের আউড়িয়া ইউনিয়নের চাঁদপুর গ্রামে স্ত্রীসহ শ্বশুরবাড়িতে থাকতেন। যৌতুকের দাবিতে স্ত্রী নারগিসকে প্রায় মারধর করত স্বামী এনায়েত। এরই জের ধরে ২০১৮ সালের ২২ নভেম্বর ভোরে শ্বশুরবাড়িতে স্ত্রীকে মারধর করে গলায় শাড়ি পেঁচিয়ে আম গাছে ঝুলিয়ে রাখে। এ ঘটনায় নিহতের বোন পারভীন খাতুন বাদী হয়ে এনায়েত মোল্যার বিরুদ্ধে নড়াইল সদর থানায় মামলা দায়ের করেন। 

লোহাগড়া সর্বস্তরের মানুষের সাথে জেলা প্রশাসকের মত বিনিময় সভা অনুষ্ঠিত

 লোহাগড়া সর্বস্তরের মানুষের সাথে  জেলা প্রশাসকের মত বিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ অাজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল:নড়াইলের নবাগত জেলা প্রশাসক মোহাম্মাদ হাবিবুর রহমান অদ্য ১১ জানুয়ারী (সোমবার) লোহাগড়ায় সর্বস্তরের মানুষের সাথে মত বিনিময় করেছেন। আজ সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার রোসলিনা পারভিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,লোহাগড়া উপজেলা চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ লোহাগড়া উপজেলা শাখার সাবেক সভাপতি আব্দুল হান্নান রুনু,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন ইতি,লক্ষীপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী বনি আমিন,লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়াতুর রহমনসহ আরো অনেকে।

মতবিনিময় সভায় বক্তাদের তুলে ধরা লোহাগড়া উপজেলার বিভিন্ন সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছেন নবাগত জেলা প্রশাসক। 

এর আগে তিনি বগুড়া, কিশোরগঞ্জ, এবং লালমনিরহাটে উপজেলা নির্বাহি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি  জননিরাপত্তা বিভাগের উপসচিব পদে দায়িত্ব পালন করেন।

মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন শ্রেনী ও পেশার মানুষসহ মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ,শিক্ষক, সাংবাদিক এবং সরকারি কর্মকর্তা কর্মচারিরা অংশ গ্রহন করেন। সভা শেষে নবাগত জেলা প্রশাসককে উপজেলা বিভিন্ন সরকারি দপ্তরসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান।

''টাকা নাই হামার কায় দেয় হামাক ঘর''

 ''টাকা নাই হামার কায় দেয় হামাক ঘর''

মোক যদি একনা ঘর দেইল হায় সরকারোক দোয়া করনু হয়। দুই ছেলে মেয়েকে নিয়ে ভাঙ্গা চালাত কোন রকম থাকি রাত কাটে চোল মোর।


এভাবেই নিজের কষ্টের কথাগুলো বলছিলেন লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার ১নং ভোটমারী ইউনিয়নের পন্ডিত পাড়া এলাকার মৃত্যু শহির উদ্দিনের স্ত্রী মমিনা বেগম(৬০)।

https://www.facebook.com/192730501573448/posts/830590097787482/?sfnsn=mo

যশোরে বিএনসিসি সুন্দরবন রেজিমেন্টের সেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং

যশোরে বিএনসিসি সুন্দরবন রেজিমেন্টের সেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং

সুমন হোসেন, যশোর জেলা প্রতিনিধি:
বাংলাদেশ সরকার তথা জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০-২০২১ সালকে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালনের জন্যে ঘোষনা করেন। ১৯২০ সালের ১৭মার্চ বঙ্গবন্ধু  জন্মগ্রহন করেন আবার ২০২১ সালের ২৬ মার্চ বাংলাদেশ স্বাধীনতার অর্ধ-শত বার্ষিকীতে পদার্পন করবে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের বঙ্গবন্ধুর অবদান নিশেষ তাৎপর্য বহন করে। এ উপলক্ষে্য "মুজিব বর্ষ" পালনের সিদ্ধান্ত গৃহীত হয় যা ২০২১ এর ১৬ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে।
বিশ্বব্যাপী৷ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রর্দূভাবে বাংলাদেশ সটকার মুজিব বর্ষ বাস্তবায়নের এই মহামারি মোকাবিলায় জোর দেন।
প্রতিরক্ষা মন্ত্রনালয়ের আওতাধীন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর(বিএনসিসি), সুন্দরবন রেজিমেন্ট,  খুলনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং-এ  বৈশ্বিক মহামারী কোভিট-১৯ পরিস্থিতির প্রেক্ষিতে জনগনকে সচেতন করার জন্য র্যালি,৷  মাস্ক এবং লিফলেট বিতরনসহ ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পটিচ্ছন্নতা অভিযান এবং দরিদ্র মানুষের ৃাঝে শীতবস্ত্র বিতরনের এ আয়োজন।
বিএনসিসি সুন্দরবন রেজিমেন্ট,  খুলনা কতৃক আয়োজিত রেজিমেন্টের আওতাধীন যশোর জেলার এ কর্মসূচি শুভ উদ্ভদন করেন প্রফেসর ড.মোল্লা আমির হোসেন, চেয়ারম্যান যশোর শিক্ষাবোর্ড।
উক্ত ক্যাম্পিং-এ আরও উপস্থিত ছিলেন
১)মেজর মোঃ জসীমউদ্দিন, জি রেজিমেন্ট কমান্ডার,  সুন্দরবন রেজিমেন্ট, খুলনা।
২)স্কোয়াড্রন লীডার জহির আহমাদ, এ্যাডজুডেন্ট ২৩ বিএনসিসি ব্যাটালিয়ন, শানতলা-যশোর।
৩) বিএনসিসি ও লেঃ সোলজার রহমান, সরকারি এমএম কলেজ, যশোর।
৪) পিইউও রফিকুল
৫) পিইউও শরিফুল

ঝিনাইদহ পৌর বিএনপির উদ্দোগে নির্বাচন কমিশনের পদত্যাগের দাবীতে মানববন্ধন

ঝিনাইদহ পৌর বিএনপির  উদ্দোগে নির্বাচন কমিশনের পদত্যাগের দাবীতে মানববন্ধন

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান:
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'র কেন্দ্রীয় ঘোষিত  কর্মসুচির আংশ হিসেবে সোমবার সকালে ঝিনাইদহ জেলা বিএনপি কার্যালয়ে সামনে পৌর বিএনপির উদ্যোগ  মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক ঝিনাইদহ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও আইনজীবী সমিতির একাধিকবার নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদক, ঝিনাইদহ জেলা বিএনপি'র আহবায়ক, বীর মুক্তিযোদ্ধা,অধ্যক্ষ, জননেতা এ্যাডঃ এম এম মশিয়ুর রহমান। ঝিনাইদহ ২ আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিএনপি মনোনীত প্রার্থী, হরিনাকুণ্ডু উপজেলা পরিষদের সাবেক সুযোগ্য সফল চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা ও জেলা বিএনপির সদস্য সচিব, জননেতা আলহাজ্ব এ্যাডঃ এম এ মজিদ। জেলা বিএনপি'র যুগ্ম আহবায়ক, মোঃ জাহিদুজ্জামান মনা, ঝিনাইদহ সদর উপজেলা বিএনপি'র আহবায়ক,এ্যাডঃ মোঃ মুন্সী কামাল আজাদ পান্নু, ঝিনাইদহ পৌর বিএনপির আহবায়ক, মোঃ আব্দুল মজিদ বিশ্বাস। সদর উপজেলা বিএনপির সদস্য সচিব, মোঃ আলমগীর হোসেন আলম, পৌর বিএনপির সদস্য সচিব, মোঃ মাহাবুবুর রহমান শেখর, জেলা যুবদলের সাধারণ সম্পাদক , মোঃ আশরাফুল ইসলাম পিন্টু সহ বিএনপি ও সকল অঙ্গওসহযোগী সংগঠনের অগনিত নেতৃবৃন্দ।

পোরশায় প্রধানমন্ত্রীর সহয়তায় আর্থিক চেক বিতরণ

পোরশায় প্রধানমন্ত্রীর সহয়তায় আর্থিক চেক বিতরণ

মোঃ ফিরোজ হোসাইনঃ গতকাল রবিবার দুপুর ১২ টায় উপজেলা হলরুমে শুভ উদ্ধোন করেন ভিডিও কনফারেন্স এর মাদ্ধ্যমে 
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্য মন্ত্রী বীরমুক্তীযোদ্ধা বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি৷ 
 মাননীয় প্রধান মন্ত্রীর ত্রাণ ও কল্যান তহবিল থেকে ৫ লাক ৩০ হাজার টাকার আর্থিক সাহায্যের চেক বিতরণ ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন বিভাগের স্বচ্ছতার ভিত্তিতে ৮৪ টি ছাড় পত্র কৃষকদের মাঝে বিতরণ করেন৷ 
সভাপতিত্বে করেনঃ  মোঃ নাজমুল হামিদ রেজা পোরশা উপজেলা নির্বাহী অফিসার
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোরশা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব অধ্যক্ষ শাহ্ মনজুর মোর্শেদ চৌধুরী, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন মোল্লা, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, বি এম ডি সহকারী প্রকৌশলী সেলিম রেজা, পল্লী বিদ্যুতায়ন এর ডেপুটি জেনারেল ম্যানেজার জাহিদুল ইসলাম, পোরশা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আজম খান, নিতপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহ্ আবুল কালাম চৌধুরী, পোরশা উপজেলা প্রেসক্লাব সভাপতি ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব সহ সাংবাদিক বৃন্দ গন্যমান্য ব্যাক্তবর্গ প্রমুখ।

নওগাঁর রাণীনগরে বেবি, সিএনজি শ্রমিক ইউনিয়ন উপজেলা কমিটি অনুমোদন

নওগাঁর রাণীনগরে বেবি, সিএনজি শ্রমিক ইউনিয়ন উপজেলা কমিটি অনুমোদন

রাজশাহী ব্যুরোঃ
নওগাঁর রাণীনগরে বেবি ট্যাক্সি, ট্যাম্পো ও সিএনজি শ্রমিক ইউনিয়নের রাণীনগর উপজেলা শাখার নতুন কমিটির অনুমোদন দিয়েছে নওগাঁ জেলা কমিটি।রবিবার দুপুরে বেবি ট্যাক্সি, ট্যাম্পো ও সিএনজি শ্রমিক ইউনিয়ন রাণীনগর শাখা কার্যালয়ের আহবায়ক আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জারজিস হাসার মিঠু, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন আকন্দ, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আবু তালেব জলসা, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি আসলাম শেখ ও সাধারন সম্পাদক আশিকুজ্জামান আশিক প্রমূখ। এসময় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে আগামী ৩ বছরের জন্য নওগাঁ জেলা কমিটি গঠনতন্ত্র মোতাবেক জাকির হোসেন জয়কে সভাপতি ও রাজ ইসলামকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ঠ কমিটির অনুমোদন দেয়া হয়।

কর্মীসভা ও নির্বাচনী মতবিনিময়

কর্মীসভা ও নির্বাচনী মতবিনিময়

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়া পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে কর্মীসভা ও নির্বাচনী মতবিনিময়  সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগ সভাপতি আলহাজ¦ রফি নেওয়াজ খান রবিন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ওয়ার্ডে সভাপতি হালিমুর রহমান দুলু।

প্রধান বক্তার বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র প্রার্থী আলহাজ¦ আবু ওবায়দুল হাসান ববি। এছাড়াও বক্তব্য রাখেন শাহাদৎ হোসেন শাহীন,্এ্যাডোনিস বাবু তালুকদার,শেখ শামীম,নুরুল আমিন লিডার,শফিকুল ইসলাম শফিক,মাহমুদুন নবী রাসেল,ডাঃ মাহবুবর রহমান টুনু,শহর যুবলীগ সাধারণ সম্পাদক উদয় কুমার বর্মন, পৌর স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নাছিমুল রাবী নাসিম,পাপ্পু,মুন্না,তারিক,শোভন ,শাওন,অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম খান,সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পটিয়া স্বপ্নসিঁড়িকোচিং সেন্টাররের বর্ষপূর্তিতে ও শীত বস্ত্র বিতরণ

পটিয়া স্বপ্নসিঁড়িকোচিং সেন্টাররের বর্ষপূর্তিতে  ও শীত বস্ত্র বিতরণ

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ পটিয়ায় স্বপ্নসিঁড়ি কোচিং সেন্টারের ৫ ম বর্ষপূতিতে আলোচনা সভা শীত বস্ত্র বিতরন কর্মচূসী গত শনিবার স্বপ্ন সিঁড়ির পরিচালক হাসান মানিক এর সভাপতিত্বে শাহ আমির উচ্চ বিদ্যালয় প্রাংঙ্গনে অনুষ্ঠিত হয়। 
এতে প্রধান অতিথি ছিলেনশেখ সাইফুল ইসলাম,কাউন্সিলর, পটিয়া পৌরসভা ৯নং ওয়ার্ড।উদ্বোধক ছিলেন বাবু পুলক চৌধুরী, কার্যনির্বাহী সদস্য, পটিয়া উপজেলা ক্রিড়া সংস্হা।বিশেষ অতিথি ছিলেন 
কামাল উদ্দিন, প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) শাহ্ আমির উচ্চ বিদ্যালয়।আবদুর রহিম,সিনিয়র শিক্ষক, শাহ্ আমির উচ্চ বিদ্যালয়।
কাজি সোহেল,ব্যবস্হাপনা পরিচালক,কনফিডেন্স কোচিং, পটিয়া শাখা।
তৌহিদুল আলম, প্রভাষক (আইসিটি বিভাগ) খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজ।
কাজি মোহাম্মদ ফছিউল আলম,বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ।শাহরিয়ার শাহজান, প্রতিষ্ঠাতা,বন্ধন সমাজ ও মানবিক সংগঠন।পরিচালক,কনফিডেন্স কোচিং।
জহির তালুকদার,বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ।আবছার উদ্দিন সোহেল,বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ।
খাইরুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবিদ।অনুষ্ঠান সঞ্চালনায়ছিলেন ফারুক আহমেদ রাজু,বক্তব্য রাখেন পরিচালক মোঃওসমান, হাসান মানিক,উপস্থিত ছিলেন অত্র কোচিং এর শিক্ষক পার্থ দাস,হাসান মুন্না,হাসান মানিক, ওসমান,সাবেক শিক্ষার্থী তামিম আবদুল্লাহ, নাছরিন আক্তার হীরা প্রমুখ।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ কেন্দ্রীয় কমিটির সভা

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ কেন্দ্রীয় কমিটির  সভা

সেলিম চৌধুরী, স্টাফ  রিপোর্টারঃ বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বিশেষ জরুরী যৌথ সভা ২৩ বঙ্গবন্ধু এভিনিউ দলীয় কার্যালয়ে সংগঠনের প্রেসিডিয়াম সদস্য হাজী শরীফ আহম্মেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্বা প্রজন্মলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট আসাদুজ্জামান দূর্জয়।

বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মেজবাহ উদ্দিন শফি,বাবু,হাজী খাজা হোসেন,জাহাঙ্গীর হোসন খান,যুগ্ন সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক আলমগীর আলম, খোকন বেপারী,নুর হোসেন, টগর,শাহীনসহ কেন্দ্রীয়,  ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দ। সভা পরিচালনা করেন কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাইল হোসেন বাবু। সভায় জানুয়ারি মাসে কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন আয়োজনে ব্যাপক সিদ্ধান্ত নিব করা হয়।

শ্রীপুর পৌর নির্বাচনের ধানের শীষের প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙ্গচুর- সংঘর্ষ: আহত-৩০

শ্রীপুর পৌর নির্বাচনের ধানের শীষের প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙ্গচুর- সংঘর্ষ: আহত-৩০

বিশেষ প্রতিনিধি, গাজীপুরঃগাজীপুরের শ্রীপুরে পৌর নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপি'র কর্মী-সমর্থদের মধ্যে দফায় দফায় হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিএনপি'র মনোনিত মেয়র প্রার্থী এড. কাজী খানের নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাংচুর করার অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরেুদ্ধে।এতে হামলাকারীদের ধারালো দায়ের কোপে বিএনপি'র মেয়র প্রার্থীসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। খবর পেয়ে শ্রীপুর থানার সার্কেল এএসপি ও অফিসার ইনচার্জ ঘটনাস্থল গুলো পরিদর্শন করেন।
রোববার (১০ জানুয়ারী) পৌর শহরের রেল স্টেশন সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নৌকা প্রতীকের সমর্থকরা দা, লাঠি সহ মোটরসাইকেল নিয়ে পৌর শহরে মিছিলসহ মহড়া দেয়। এতে স্থানীয় লোকজন আতংকিত হয়ে পড়ে। হামলার সময় সাধারণ মানুষ ভয়ে ছুটটে থাকে এবং আশপাশের দোকানীরা ভয়ে দোকানপাট বন্ধ করতে দেখা গেছে।

কালিয়াকৈর সার্কেল এএসপি আব্দুল আল মামুন বিএনপি'র নির্বাচনী কার্যালয়ে এসে তাদেরকে শান্ত থাকতে বলেন এবং হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

প্রথম দফা হামলার পরপরই দুপুরে আরও দু'দফা হামলায় ধারালো দায়ের কোপে বিএনপি'র মেয়র প্রার্থী এড. কাজী খান ও পৌর বিএনপির সাবেক সভাপতি আবুল মন্ডল, পৌর ছাত্র দলের সাবেক সভাপতি ওবায়দুর রহমান সোহেল মন্ডল, শ্রমিকদল নেতা খোরশেদ আলম, যুবদল নেতা আনোয়ার বেপারী, স্বেচ্ছাসবক দল নেতা রাজিবুল বেপারী,ইঞ্জি; উজ্জল মাহমুদ, ছাত্রদল নেতা আরাফাত বেপারী,আমিনুল ইসলাম, যুবদল নেতা সবুজ প্রধান,শ্রমিকদল নেতা সেলিম, রাহাত হাসান জুয়েলসহ অন্তত ২০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়। ওই সময় হামলাকারীরা বিএনপি'র নির্বাচনী কার্যালয়ের সামনে থাকা বেশ কয়েকটি মোটর সাইকেল ভাংচুর করে।
 
বিএনপি'র মেয়র প্রার্থী এড.কাজী খান জানান, সকাল ১১টার দিকে আওয়ামীলীগের লোকজন প্রথমে মোটরসাইকেল নিয়ে পৌর এলাকার শ্রীপুর সদরে বিএনপি'র কার্যালয়ের ভিতর বসে থাকা নেতাকর্মীদের উপর উঠিয়ে দেয়। ওই সময় তার ৫ সমর্থক আহত হয়। এসময় অজ্ঞাত দুর্বৃত্তরা অফিসে ঢুকে এলোপাতারি চেয়ার, টেবিল, গ্লাস, নির্বাচনী সামগ্রী ভাংচুর করে। এর আগে দক্ষিন ভাংনাহাটি গ্রামের পাগলাবাড়ি এলাকায় বিএনপি'র নির্বাচনী ক্যাম্পেও তারা হামলা চালিয়ে ভাংচুর করে। একই সাথে তারা সবুজবাগ এলাকায় আমার বসতবাড়িতে হামলা করে। তিনি আরও বলেন, আওয়ামী লীগের প্রার্থী পরাজয় নিশ্চিত জেনে আমার অফিসে হামলা চালিয়েছে এবং আমাকে নির্বাচনী প্রচারনা করতে না দেওয়ার ভয়ভীতি ও হুমকি ধমকি দিচ্ছে। তারা আমাকে হত্যার উদ্দেশ্যে আমার শ্বশুর বাড়ীসহ আমার নিজ বাড়ীতেও হামলা চালানোর চেষ্টা করেছে।

বিএনপি'র কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু জানান, বিএনপি'র গণজোয়ার দেখে আওয়ামীলীগ সংকিত হয়ে পড়েছে। তা না হলে অহেতুক বিএনপি'র নির্বাচনী কার্যালয় ভাংচুর করত না।

এ বিষয়ে শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরে আলম মোল্লা জানান, জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগ ও ছাত্রলীগের মিছিলে বিএনপির কার্যালয় থেকে অতর্কিত ইটপাটকেল ছুঁড়া হয়। এসময় যুবলীগ নেতা আলিম মোস্তাফা, রাসেল, হুমায়ুন, হামিদুল, ছাত্রলীগ নেতা মাছুম মন্ডলহ ১০-১২ জন আহত হয়েছেন। পরে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। এদিকে, উজিলাব এলাকায় আওয়ামী লীগের এক কর্মীর মোটরসাইকেলে আগুন লাগিয়ে দেয় বিএনপি। সুষ্ঠু ও শান্তিপুর্ণ মিছিলে বিএনপির এমন হামলার তীব্র প্রতিবাদ জানান তিনি।

পৌরসভা রিটার্নিং কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ জানান, হামলার ঘটনায় মৌখিকভাবে অবগত হয়ে সাথে সাথেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাহায্যে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। এছাড়াও বিএনপির প্রার্থীর উপর হামলার ঘটনায় আরেকটি অভিযোগ পাওয়া গেছে। তদন্তের পর যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হবে।

সাবেক এমপি খালেদুর রহমান টিটোর মৃত্যুতে এমপি নাসিরের শোক প্রকাশ

সাবেক এমপি খালেদুর রহমান টিটোর মৃত্যুতে এমপি নাসিরের শোক প্রকাশ

সাবেক এমপি খালেদুর রহমান টিটো (বামে)

প্রেস বিজ্ঞপ্তিঃ সাবেক এমপি খালেদুর রহমান টিটোর মৃত্যুতে এমপি নাসিরের শোক প্রকাশ।  আজ ১০ ই জানুয়ারী ২০২১ রবিবার যশোর ৩ আসনের সাবেক এমপি খালেদুর রহমান টিটো বেলা ১২ টার সময় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ( ইন্না-লিল্লাহ ---রাজীউন)। 

তার অকাল মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন যশোর -২ আসেন এমপি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল( অবঃ) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।

হুইপের ভাই মজিবুল হক চৌধুরী'কে দেখতে গেলেন পটিয়া পৌর জাতীয় শ্রমিকলীগ নেতৃবৃন্দ

 হুইপের ভাই মজিবুল হক চৌধুরী'কে দেখতে গেলেন পটিয়া পৌর জাতীয় শ্রমিকলীগ নেতৃবৃন্দ

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ-পটিয়া থেকে বার বার নির্বাচিত এমপি গরিব দুঃখী মানুষের আপনজন মাননীয় হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী মহোদয়ের ছোট ভাই পটিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য এবং পটিয়া গরিব দুঃখী ও অসহায়ের পাশে ছুটে এসে খোঁজ-খবর রাখেন সবসময় প্রিয় নেতা  মোঃ মুজিবুল হক চৌধুরী নবাব'কে বাসায় দেখতে যান পটিয়া পৌরসভা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মোঃ শফিকুল ইসলাম শফি, সহ সভাপতি মোঃ কলিমুর রহমান,  সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হক মাজু। ৬ নং ওয়ার্ডের সহ সভাপতি মোঃ জিয়াউর রহমান সহ। এসময় নেতৃবৃন্দ  সুস্থ কামনা করেন  আল্লাহর যেনো মহিবুল হক চৌধুরী নবাব'কে সুস্থ  ও হেফাজতে রাখেন আমিন।

যশোরের রাজনৈতিক অঙ্গনে তিন বন্ধু এখন শুধুই স্মৃতি!

যশোরের রাজনৈতিক অঙ্গনে তিন বন্ধু এখন শুধুই স্মৃতি!

নিজস্ব সংবাদদাতা  : যশোরে রাজনৈতিক অঙ্গনের ‘তিনবন্ধু’ হিসেবে পরিচিত বিএনপির শীর্ষ নেতা তরিকুল ইসলাম, আ.লীগ নেতা আলী রেজা রাজু ও খালেদুর রহমান টিটো এখন শুধুই স্মৃতি। তিন জোড়ের দুইজন আগেই বিদায় নিয়েছিলেন। সর্বশেষ গতকাল বন্ধুদের পথ ধরে পরপারে পাড়ি জমান খালেদুর রহমান টিটো। তারা তিনজই যশোর পৌরসভার চেয়ারম্যান ছিলেন। তারা আলাদা রাজনৈতিক দল করলেও ছিলেন ঘনিষ্ট তিনবন্ধু। তবে ছয় বছরের ব্যবধানে তিনজনের ঠিকানা এখন পরোপার।  তবে তিন বন্ধুর মধ্যে একটি গভীর মিল ছিল। তারা ছিলেন প্রকৃত রাজনৈতিক কর্মী। রাজনীতি ভিন্ন তাদের কোনো পেশা ছিল না।

১৯৭৭ সালে তরিকুল ইসলাম যশোর পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৩ সালে তিনি যশোর সদর-৩ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। খালেদুর রহমান টিটো জাতীয় পার্টি ক্ষমতায় থাকাকালীন ১৯৮৪ সালে যশোর পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন।১৯৮৬ সালে  তিনি জাতীয় পার্টির প্রতিমন্ত্রী ছিলেন। ২০০৮ সালে আওয়ামী লীগের নৌকা মার্কায় যশোর সদর আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। আলী রেজা রাজু বিএনপি করতেন। ১৯৯৩ সালে তিনি যশোর পৌরসভার মেয়র নির্বাচিত হন। এরপর তিনি আওয়াম ীলীগে যোগ দেন। ১৯৯৬ সালে তিনি যশোর সদর-৩ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন এরপর ২০০৪ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ১৫ জুলাই তিনি ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। আলী রেজা রাজুর মৃত্যুর ২ বছরের মাথায় ২০১৮ সালের ৪ নভেম্বর তরিকুল ইসলাম মৃত্যুবরণ করেন ঢাকা অ্যাপোলো হাসপাতালে। দুই বন্ধুকে হারিয়ে বেঁচে ছিলেন খালেদুর রহমান টিটো। তিনি রোববার যশোর সিএমএসএ শ্বাসকষ্ট জনিত কারণে চিকিসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

তিন বন্ধুর রাজনৈতিক পরিচয় ভিন্ন হলেও যশোরের উন্নয়নে সর্বদা ছিলেন এক। আমৃত্যু তারা বন্ধুত্ব ধরে রেখেছিলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

আব্দুর রাজ্জাক,মানিকগঞ্জ: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র প্রতিষ্ঠিত ও ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক বাস্তবায়িত দেশের প্রতিটি উপজেলায় ২ টি করে মোট ১০১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষক- শিক্ষিকাগণের ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম ''বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি'র উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র প্রতিষ্ঠি দারুল আরকাম এবতেদায়ী মাদ্রাসার প্রকল্পটি দ্রুত পুনঃ অনুমোদন কামনায় 

আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
তারিখঃ ১০ জানুয়ারি ২০২১ইং রোজ রবিবার 
স্থানঃ ফটো জার্নালিস্টি এসোসিয়েশন, ঢাকা।
সভাপতিত্ব করেন মুফতী জয়নুল আবেদীন 
সভাপতি বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি।

অনুষ্ঠান পরিচালনায় মোঃ রাশেদুল ইসলাম। 

আমন্ত্রিত অতিথি হিসেবে   বক্তব্য পেশ করেন জনাব আলহাজ্ব মোহাম্মদ আলী ফারুকী যুগ্ন-
 মহাসচিব বাংলাদেশ তরিকত ফেডারেশন (বি,টি,এফ)

আলোচক বৃন্দঃ
মোঃআনিছুর সভাপতি বগুড়া 
মোঃ ফয়জুল হাসান সিঃ সহ সভাপতি কেন্দ্রীয় কমিটি
মোঃ মাকসুদুল ইসলাম সভাপতি রাজশাহী 
মোঃ মহিউদ্দিন মিজান সভাপতি কুমিল্লা 
মোঃ আল আমিন সিঃ যুগ্ন সম্পাদক কেন্দ্রীয় কমিটি
মোঃ হাবিবুর রহমান সিঃ সহ সভাপতি কেন্দ্রীয় কমিটি 
মোঃ ইউনুস খান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটি 
মোঃ আব্দুল আউয়াল সভাপতি মানিকগঞ্জ 
আব্দুর রাজ্জাক যুগ্ম সাধারণ সম্পাদক মানিকগঞ্জ 
মোঃ সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক টাংগাইল। 

  আলোচকগণ বলেন আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সমূহ ইসলামের খেদমতের জন্য বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদগণের আত্নার মাগফেরাত কামনা করছি। আল্লাহ তায়ালা তার ইসলামের সকল খেদমতকে সদকায়ে জারীয়া হিসেবে কবুল করুন। আমিন
 সমাপনী বক্তব্য ও মোনাজাত পরিচালনা করেন মুফতী জয়নুল আবেদীন  সভাপতি কেন্দ্রীয় কমিটি।

বঙ্গবন্ধু স্মারক সম্মাননা পেলেন এম.নরুল হুদা চৌধুরী

বঙ্গবন্ধু স্মারক সম্মাননা পেলেন এম.নরুল হুদা চৌধুরী

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের আয়োজিত বঙ্গবন্ধুর  জন্মশতবার্ষিকী ও ৫০তম মহান বিজয় দিবস২০২০ উপলক্ষে " যুদ্ধাপরাধীদের বিচার তরান্বিত করার অন্দোলন, মানবসেবা ও রাজনীতিতে অবদান রাখায়" একুশে পদক প্রাপ্ত উপমহাদেশের বিশিষ্ট সমাজ বিজ্ঞানী ড. অনুপম সেন, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্ত্তী'র নিকট থেকে বঙ্গবন্ধু স্মারক সম্মাননা গ্রহন করছেন চট্টগ্রাম আনোয়ারা উপজেলা ৯নং পরৈকোড়া ইউনিয়নের কৃতি সন্তান, চট্টগ্রাম মহানগর জননেত্রী শেখ হাসিনা পরিষদের সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য, মুক্তিযুদ্ধের ইতিহাস ও সাহিত্য চর্চা পরিষদের সভাপতি এম. নুরুল হুদা চৌধুরী।

 তিনি কপোতাক্ষ নিউজ কে বলেন-আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি মানুষের সেবা করার  তথা দেশের জন্য কাজ করার। এ পুরস্কার পেয়ে সত্যিই আমি আনন্দিত।অভিনন্দন জানায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের আয়োজক টিম কে।

নওগাঁয় ছেলের হাতে মা খুন

নওগাঁয় ছেলের হাতে মা খুন

রহমতুল্লাহ আশিকুর জামান  নুর,নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলা সদরের মানিকুড়া গ্রামে ছেলের লাঠির আঘাতে মায়ের খুন হওয়ার ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে মা শাহনাজ বেগম(৪৫) ও ছেলে আরিফ (২৪) এর মধ্যে এনজিও এর কিস্তির টাকা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে ঘাতক ছেলে তার মায়ের মাথায় লাঠি দিয়ে আঘাত করলে মায়ের মৃত্যু হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে ঘটনার দিন সন্ধ্যার দিকে এনজিওর কিস্তির টাকা পরিশোধের বিষয় নিয়ে মা শাহনাজ বেগম (৪৫) ও ছেলে আরিফ হোসেন (২৪) এর মধ্যে তুমুল তর্ক বিতর্ক হয়। এর একপর্যায়ে ঘাতক ছেলে আরিফ তার মায়ের মাথায় লাঠি দিয়ে সজোরে আঘাত করে। এ সময় ঘটনা স্থলেই মা শাহনাজ জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে ওই গ্রামের লোকজন অজ্ঞান অবস্থায় তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসকগণ তার প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থান্তরিতর্ করেন। গুরুত্বর আহত শাহনাজকে রাতেই রাজশাহী নিয়ে যাবার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়। এ বিষয়ে সাপাহার থানার কর্মকর্তা ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকারের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন যে নিহতের ভাই নজরুল ইসলাম বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। লাশ ময়না তদন্তে পাঠানো হয়েছে। নিহত শাহনাজ বেগম মানকিুড়া গ্রামের মৃত অছির উদ্দীনের মেয়ে। পাশবর্তী তাজপুর গ্রামে তার বিয়ে হলে ছেলে আরিফ সহ একটি মেয়ের জন্ম হওয়ার পর সে তালাক প্রাপ্ত হয়ে দীর্ঘ দিন যাবৎ বাবার বাড়ীতে ছেলে আরিফকে নিয়ে আলাদা ভাবে বসবাস করে আসছিল বলে ওই গ্রামবাসী জানিয়েছেন। এ ছাড়া মায়ের ঘাতক আরিফ জন্ম থেকেই অনেকটা মানসিক ভারসম্যহীন ছিল বলেও গ্রামবাসী জানিয়েছেন।

পটিয়া নিবার্চনে মনোনয়ন ফরম নিলেন মেয়র পদে ২জন, কাউন্সিলর পদে ২১ জন

পটিয়া নিবার্চনে মনোনয়ন ফরম নিলেন মেয়র পদে ২জন, কাউন্সিলর পদে ২১ জন

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের প্রথম শ্রেণীর  পটিয়া পৌরসভা নিবার্চনে তৃতীয় দিনে রবিবার উপজেলা নিবার্চন কর্মকর্তা আরাফাত আল হোসাইনী'র কাছ থেকে মেয়র পদে ২ জন, সাধারন কাউন্সিলর পদে ১৯ জন ও সংরক্ষিত মহিলা আসনে ২জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মেয়র প্রাথীরা হলেন, বিএনপি সমর্থিত মোহাম্মদ তৌহিদুল আলম ও গাজী মোহাম্মদ আবু তাহের। সংরক্ষিত মহিলা আসন-(০২) শাহানাজ বেগম ও সংরক্ষিত-(০৩) পারভিন আকতার। সাধারন কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে আ'লীগ সভাপতি মোহাম্মদ নাছির, আবদুল মালেক, আশাফুল আলম, মীর মো: আবদুল রহমান, মো: ইয়াছিন আকরাম।
৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আবু ছৈয়দ, পৌরসভা যুবলীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক মো: গোলাম কাদের, মো: নজরল ইসলাম, ৪নং ওয়ার্ডে পৌরসভা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মুহাম্মদ শফিকুল ইসলাম, মুহাম্মদ ইব্রাহিম, ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এম খোরশেদ গনি, মুজিবুর রহমান, মুহাম্মদ ছৈয়দুল আবেদীন, ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শফিউল আলম, পৌরসভা ছাত্রলীগ সাবেক সভাপতি রবেল দাশ বাবু, ৭নং ওয়ার্ডে এসএম আনছার, ৮নং ওয়ার্ডে পৌরসভা জাপার সদস্য সচিব মোস্তাক আহমদ, ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শেখ সাইফুল ইসলাম ও যুবদল নেতা মো: সোহেল। ইতিপূর্বে আরো ৩১ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন।

কাঠালিয়ায় এক যুবককে ডেকে নিয়ে হত্যা, আটক-১,অন্য এক বৃদ্ধের মরদেহ উদ্ধার

কাঠালিয়ায় এক যুবককে ডেকে নিয়ে হত্যা, আটক-১,অন্য এক বৃদ্ধের মরদেহ উদ্ধার

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠির কাঠালিয়া উপজেলার শৌলজালিয়া ইউনিয়নের বলতলা ছয়ঘর নামক স্থানে মোঃ রুবেল হাওলাদার (৩২) ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার দিবাগত রাতে পার্শ্ববর্তী বাবুল হাওলাদার ঘরের একটি কক্ষ থেকে রুবেলের ক্ষতবিক্ষত রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ । রুবেল বলতলা গ্রামের আঃ বারেক খানের পুত্র। এ ঘটনায় বাবুল হাওলাদারের স্ত্রী খাদিজা বেগম (৩০)কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। 

রুবেলের স্ত্রী রুবী আক্তার জানান, "বাবুল হাওলাদার আমার স্বামী রুবেলকে ফোন দিয়ে তার বাড়ীতে ডেকে নেয়। রাত ১০টার দিকে লোক মারফত জানতে পারি রুবেলকে কুপিয়ে হত্যা করা হয়েছে। আমি ও আমার আত্মীয়স্বজন বাবুলের বাড়ীতে গিয়ে তার ঘরের একটি কক্ষে স্বামী রুবেলের লাশ কম্বল দিয়ে ডেকে রাখা অবস্থায় দেখতে পাই।

তখন ঘরের ভিতর রক্ত প্রবাহিত হচ্ছিলো, ঘটনার পর পর কাঠালিয়া থানা পুলিশের একটি দল ও শৌলজালিয়া ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মাহমুদ হোসেন রিপন ঘটনাস্থলে উপস্থিত হয়ে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। ঘটনার পর বাবুল পলাতক রয়েছে। 

উল্লেখ্য যে, গত ৪/৫ বছরের ব্যবধানে রুবেলের বাবা আঃ বারেক খান ও ভাই রাসেল দূর্বৃত্তদের হাতে খুন হয়। নিহত রুবেলের নামে কাঠালিয়া ও ভান্ডারিয়াসহ বিভিন্ন থানায় একাধিক জি আর মামলা রয়েছে। এ নিয়ে একই পরিবারটিতে তিনজন হত্যার শিকার হয়।

ঘটনাস্থলে ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাবিবুল্লাহ ও সিনিয়ির সহকারী পুলিশ সুপার মোঃ সাখাওয়াত হোসেন (রাজাপুর-কাঠালিয়া সার্কেল) পরিদর্শন করেন। কাঠালিয়া থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় জানান, নিহত রুবেলর মা লুৎফুরনেহার বেগম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আজ রোববার সকালে লাশ ময়না তদন্তের জন্য ঝালকাঠি মর্গে প্রেরণ কর হয়েছে। 

অপরদিকে কাঠালিয়া উপজেলার বানাই গ্রামে আলমগীর নামে এক অটো চালকের ঝুলান্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত আলমগীর বানাই গ্রামের সেকান্দার তালুকদারের পুত্র। লাশ ময়না তদন্তের জন্যে ঝালকাঠি মর্গে প্রেরণ করা হয়েছে।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আশাশুনি উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আশাশুনি উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা,  প্রতিনিধিঃ ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আশাশুনি উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম মোস্তাকিম এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় 

সভাপতির বক্তব্যে এবিএম মোস্তাকিম বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকিস্তান কারাগার থেকে মুক্তির জন্য বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলে যার পরিপ্রেক্ষিতে দেশীয় ও আন্তর্জাতিক চাপে পাকিস্তান সরকার ১৯৭২ সালের ৮  জানুয়ারি বঙ্গবন্ধুকে পাকিস্তান কারাগার থেকে মুক্তি দিতে বাধ্য হন। পাকিস্তানের মিয়ানওয়ালি কারাগারে দীর্ঘ ৯ মাস বন্দী থাকার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১০ জানুয়ারি বাংলাদেশে প্রত্যাবর্তন করেন।তিনি আওয়ামী লীগ সরকারের উন্নয়ন তুলে ধরে বলেন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন। তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল আস্থা রেখে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান স,ম সেলিম রেজা মিলন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সমদ বাচ্চু, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বিপুল,যুবলীগ নেতা আনিসুর রহমান বাবলা,পরেশ অধিকারী,ছাত্রলীগ নেতা তানভীর রহমান রাজ,আল আমিন হোসেন, শাহারুল ইসলাম প্রমুখ।

ঝিকরগাছায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়

ঝিকরগাছায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার/ ইকরামুল করিম সৈকত: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ যশোরের  ঝিকরগাছা উপজেলা শাখার উদ্যোগে আলোচনা সভা ও উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের পক্ষ থেকে উপজেলা মোড়ে বঙ্গবন্ধু ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাঃ মোঃ নাসির উদ্দীন।

ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল এর সভাপতিত্বে 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও ইউপি চেয়ারম্যান নওশের আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ডাক্তার মুস্তাফিজুর রহমান মুসা, সাবেক আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আব্দুল কাদের আজাদ, সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক বাবু অশোক দত্ত। 

অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, যশোর জেলা যুবলীগের সহ-সভাপতি আজহার আলী, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সাজ্জাদুল আলম, রফিকুল ইসলাম বাপ্পী, শামীম রেজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, জাফিরুল হক, শাহেদুর রহমান শিপলু, আব্দুল বারিক, আলমগীর কবির, আব্দুল জব্বার, আবু জাফর মনি, জাহাঙ্গীর আলম, মনিরুজ্জামান সোহাগ, জুলফিকার আলী ভুট্টো, পৌর যুবলীগের আহবায়ক একরামুল হক খোকন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শামসুর রহমান, উপজেলা শ্রমিক লীগ নেতা জাহাঙ্গীর সরদার, ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি এহসানুল হাবীব শিপলু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌফিক আলম কৌশিক।

ঝিকরগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আমীর হোসেন, সম্পাদক শফিউদ্দিন, শিমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান সর্দার, গদখালি ইউনিয়ন সভাপতি শাহাজান আলী, গঙ্গানন্দপুর ইউনিয়ন সভাপতি আতাউর রহমান ঝন্টু, সাবেক চেয়ারম্যান আমিনুর রহমান আমিন, মাগুরা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, বাঁকড়া ইউপি চেয়ারম্যান নিছার আলী, নাভারণ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হারুণ অর রশিদ, শংকপুর ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক গোবিন্দ চ্যাটার্জী, হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সাত্তার খান, নুরুল আমীন মধু, সোহরাব হোসেন, নির্বাসখোলা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুস সাত্তার সহ উপজেলার বিভিন্ন ইউনিটের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বড়লেখায় ১নং বর্ণি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাহাব উদ্দিন

বড়লেখায় ১নং বর্ণি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাহাব উদ্দিন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১নংবর্ণি ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান আমেরিকা প্রবাসী সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তি রাজনৈতিকবিদ জননেতা এনাম উদ্দিন সাহেবের অনুপস্থিতে,মো সাহাব উদ্দিন চেয়ারম্যান ভারপ্রাপ্ত বর্ণি ইউনিয়ন পরিষদের দায়িত্ব পরিচালনা করা হয়েছে। ১নং বর্ণি ইউনিয়ন বাসীর সহযোগিতায় অতিতে ও দায়িত্ব পরিচালা করেছেন ও ভবিষ্যতে করে যাবার প্রত্যাশা করেন।

বড়লেখার আংশিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে

বড়লেখার আংশিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার পল্লী বিদ্যুতের সম্মানিত গ্রাহকসদস্যগণকে জানানো যাচ্ছে যে, আগামীকাল ১১ জানুয়ারি ২০২১ খ্রি. রোজ সোমবার ১১ কেভি মেইন লাইনের রক্ষণাবেক্ষণ কাজের জন্য সকাল ৭:০০ টা থেকে বিকেল ৩:০০ টা পর্যন্ত ২ এবং ৬ নম্বর ফিডারের আওতাধীন এলাকা অর্থাৎ  বড়লেখা উপজেলা, বড়লেখা বাজার,পানিধার-আংশিক,পাখিয়ালা-আংশিক,গাজীটেকা,তালিমপুর-আংশিক, আদিত্যের মহল,দরগাবাজার,গ্রামতলা - আংশিক,বাহারপুর,গঙ্গারজল,আইলাপুর,জামকান্দি কুলাউড়া,বিছরাবাজার এবং শাহবাজপুর এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। গ্রাহক সদস্যদের সাময়িক এই অসুবিধার জন্য কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত এবং ধৈর্য ধরে বর্ণিত কাজে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।
অনুরোধক্রমে: কর্তৃপক্ষ
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি।

জুড়ীতে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

জুড়ীতে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ী উপজেলার হাসনাবাদ এলাকার মৃত মোক্তাদির আলী চেরাগের ছেলে।
হোসাইন আহমদ (২১) নামের এক যুবক পিকআপ ভ্যান ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে  মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে।

রবিবার (১০/০১/২০২১ইং:) দুপুর ১২ ঘটিকার সময় জুড়ী লাঠিটিলা রোডে তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের সম্মুখে স্মরনরায় ব্রিজের পাশে পিকআপ ভ্যানের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হন। এলাকাবাসী মোটরসাইকেল আরোহীকে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জুড়ী থানায় অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পিক আপ ভ্যানটি আটক করে থানা।

সিরাজগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তাঁর প্রতি শ্রদ্ধাঞ্জলি ও শীতবস্র বিতরণ

সিরাজগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তাঁর প্রতি শ্রদ্ধাঞ্জলি ও শীতবস্র বিতরণ

মাসুদ রানা  সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ ১০জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও শীতবস্র বিতারণ করেন সংসদ সদস্য তানভীর শাকিল জয়। রতনকান্দি ইউনিয়ন আঃলীগে ভার প্রাপ্ত সভাপতি ছাইদুল ইসলাম জুরানের  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
শহীদ এম মনসুর আলীর সুযোগ্য দৌহিত্র,   মোহাম্মদ নাসিমের সুযোগ্য সন্তান, সিরাজগঞ্জ ১ সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়।  এসময় উপস্থিতি ছিলেন, কাজিপুর- থানা আঃলীগের সভাপতি সাওকয়াত হোসেন, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, কাজিপুরের বিনা প্রতিদন্ধিতায় মেয়র হান্নান তালুকদার, প্রস্তাবিত মুনসুর নগর থানা আ. লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও জেলা পরিষদের  সদস্য গোলাম রব্বানী তালুকদার, ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ ভুট্টো।
ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল রানা, ইউনিয়ন ছাত্র লীগের প্রতিষ্ঠাতা আহবায়ক নুরে আলম  রতন, ইউনিয়ন ছাত্রলীগের  সভাপতি আঃ আলিম খান, সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম বাবু সহ সহযোগি অঙ্গসংগঠনের সকল নেতৃবৃন্দ।
সঞ্চালনা করেন ইউনিয়ন আঃলীগের সাংগঠনিক সম্পাদক আলী হোসেন।

বড়লেখায় খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

বড়লেখায় খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার প্রশাসন, বড়লেখার সহযোগিতায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে আজ বড়লেখা উপজেলায় খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ, বড়লেখার চেয়ারম্যান জনাব সোয়েব আহমেদ।

শ্রীপুর পৌরসভা নির্বাচনের ধানের শীষ প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা

শ্রীপুর পৌরসভা নির্বাচনের ধানের শীষ প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা

গাজীপুর প্রতিনিধিঃ শ্রীপুর পৌর নির্বাচনের ধানের শীষের মেয়র পদপ্রার্থী এডভোকেট কাজী খানের নির্বাচর্নী অফিসে তথাকথিত নৌকা প্রার্থী সমর্থিত অর্ধশতাধিক সন্ত্রাসী  আজ দুপুরে ব্যাপক ভাঙ্গচুর এবং বিএনপির মেয়র প্রার্থীসহ অফিসে অবস্থানরত নেতাকর্মীদের মারধর করা হয় এবং মেরে ফেলার চেষ্টা করা হয়।  
পরবর্তীতে অফিসে থাকা টেবিল,গ্লাস, চেয়ার, পোষ্টারসহ নির্বাচনী কাজে ব্যাবহার করা মালামাল ভাংঙ্গচুর করা হয়। ঘটনার পর বিএনপির লোকজন এসে গুরুতর প্রার্থী মোঃ কাজী খান সহ আরও বেশ কিছু নেতাকর্মীদেরকে হাসপাতালে নিয়ে যায়।

কয়েকজনকে প্রাথমিক চিকিৎসার পর গুরুতর আহত ৫ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়।এসময় বিএনপি প্রার্থী এডভোকেট কাজী খান জানান- নির্বাচনে মানুষকে ভয়ভিতী দেখানো এবং জোর করে জয় ছিনিয়ে নেবার উদ্দেশ্যই শুধুমাত্র নির্বাচনকে কেন্দ্র করে আজ এই হামলা চালানো হয়েছে।

এর আগে গতকাল ধানের শীষের প্রচারনার কাজে ব্যাবহার করা মাইক্রোবাসে হামলা চালানো হয় এবং কয়েকজনকে গুরুতরভাবে পেটানো হয়। তারই ধারাবাহিকতায় আজ আবারও আওয়ামী সন্ত্রাসী দ্বারা এই হামলা চালানো হয়।
এই দুটো ঘটনাতেই রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে বলে জানানো হয়েছে।

ধানের শীষ প্রার্থীর অফিসে এমন নেক্কারজনক ঘটনার তীব্র প্রতিবাদ জানিযেছেন সাধারন জনগন। তারা আরও জানান, নির্বাচনকে সুষ্ঠু করার জন্য হামলাকারীদের দ্রুতই বিচারের আওতায় নিয়ে আসতে হবে।

বড়লেখায় হাকালুকি হাওরে অবৈধ মাছ লুট

বড়লেখায় হাকালুকি হাওরে অবৈধ মাছ লুট

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার হাকালুকি হাওরে সরকার ঘোষিত মৎস্য অভয়াশ্রম নিমু বিলে অবৈধভাবে মাছ ধরার খবর পেয়ে আজ সকাল ৭.০০ ঘটিকায় সেখানে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরান। ঘটনাস্থলে গিয়ে দেখা যায় রাতের অন্ধকারে দুষ্কৃতকারীরা অভয়াশ্রম থেকে মাছ লুট করেছে। এ ব্যাপারে নিয়মিত মামলা দায়ের করার কার্যক্রম চলমান আছে।

বড়লেখায় নারীশিক্ষা একাডেমী ডিগ্রী কলেজের নবগঠিত গভর্নিং বডির সভা

বড়লেখায় নারীশিক্ষা একাডেমী ডিগ্রী কলেজের নবগঠিত গভর্নিং বডির সভা

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নারীশিক্ষা একাডেমী ডিগ্রী কলেজের নবগঠিত গভর্নিং বডির প্রথম সভা আজ উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা ও গভর্নিং বডির সভাপতি মোঃ শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ জনাব হারুন-উর-রশিদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় গভর্নিং বডির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জে কেন্দ্রীয় কমিটির আওয়ামী নেতা নাফা'র শীতবস্ত্র বিতরণ

কিশোরগঞ্জে কেন্দ্রীয় কমিটির আওয়ামী নেতা নাফা'র শীতবস্ত্র বিতরণ

মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী কিশোরগঞ্জ উপজেলায় মানবতার সেবায় নিরন্তর পথচলা উত্তরবঙ্গ  তথা নীলফামারী কিশোরগঞ্জের কৃতি সন্তান, বঙ্গবন্ধুর আদর্শে গড়া ও জননেত্রী শেখ হাসিনার  অনুপ্রেরণার সংগ্রামী সৈনিক বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য নাফিউল করিম নাফা'র সৌজন্যে হাড় কাঁপানো শীতে   দুস্থ, পিছিয়ে পড়া ও প্রান্তিক জনগোষ্ঠীর ২৫০ জন বয়স্ক নারী-পুরুষ প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। রবিবার সকালে উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরাম চেয়ারম্যান বাড়িতে সুশৃংখল পরিবেশে, স্বাস্থ্যবিধি মেনে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়। মানবতা মহানুভবতায় শীতবস্ত্র বিতরণ  কালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের  কেন্দ্রীয় কমিটির  সাংগঠনিক সম্পাদক  নাফিউল করিম নাফা,  স্বেচ্ছাসেবকলীগের বাহাগিলী ইউনিয়ন শাখার সভাপতি তাজুল ইসলাম, সদর ইউনিয়নের সাধারণ সম্পাদক এনামুল হক,  যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক রশিদুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক রেজাউল  করিম, উপজেলা ছাত্রলীগের সাবেক  যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা প্রমুখ। এ শীতে, শীত নিবারণের উষ্ণতার ছোঁয়া কম্বল হাতে পেয়ে কেউবা গায়ে, কেউবা বুকে  জড়িয়ে আনন্দে উৎফুল্ল হয়ে দিগ্বিদিক ছুটছেন বাড়ির দিকে।

মোংলা পৌর নির্বাচনকে কেন্দ্র করে কাউন্সিলর প্রার্থীর নারীকর্মীকে শ্লীলতহানী

 মোংলা পৌর নির্বাচনকে কেন্দ্র করে কাউন্সিলর প্রার্থীর নারীকর্মীকে শ্লীলতহানী

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃমোংলা পোর্ট পৌরসভার নির্বাচনে ২নং ওয়ার্ডে আ্ওয়ামীলীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী শরিফুল ইসলামের উটপাখি প্রতীকের নারীকর্মীকে শ্লীলতাহানির চেষ্টা করেছে প্রতিদ্বন্ধি প্রার্থী জলিল শিকদার ওরফে টাইগার জলিল। কাউন্সিলর প্রার্থী এইচ এম শরিফুল ইসলাম এব্যাপারে জলিল শিকদারের বিরুদ্ধে উপজেলা নির্বাহি অফিসার, উপজেলা নির্বাচন অফিসার এবং মোংলা থানা অফিসার ইনচার্জ এর কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।


লিখিত অভিযোগে আওয়ামীলীগ মনোনীত কাউন্সিলর প্রাথর্ী এইচ এম শরিফুল ইসলাম জানান প্রতিদ্বন্ধি কাউন্সিলর প্রার্থী আব্দুল জলিল শিকদার ওরফে টাইগার জলিল গত ৯ জানুয়ারি বেলা ১২টার সময়ে মোংলার ৭নং কলেজ রোডে উট পাখি প্রতীকের নির্বাচনী প্রচারনার সময় নারীকর্মী লোটাস বেগম স্বামী আলমগীর হোসেনথর মুখের নেকাব খুলে শ্লীলতাহানির চেষ্টা করে। প্রত্যক্ষদর্শী লিলি বেগম এবং নাসিমা বেগম জলিল শিকদারের বিরুদ্ধে আনীত শ্লীলতাহানির অভিযোগের সত্যতা স্বীকার করেছেন। ১০ জানুয়ারি রবিবার বেলা ১২টায় মোংলা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে কাউন্সিলর প্রার্থী এইচ এম শরিফুল ইসলাম বলেন জলিল শিকদার একজন ভয়ংকর সন্ত্রাসী এবং বৈধ অস্ত্র ব্যবহার করে নিরীহ ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে। দিনে দুপুরে নারীকর্মীর শ্লীলতাহানির অভিযোগে জলিল শিকদার ওরফে টাইগার জলিলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। এবিষয়ে জানতে চাইলে মোংলা থানার ওসি মোঃ ইকবাল বাহার চৌধুরী বলেন অভিযোগ পেয়েছি বিষয়টি নির্বাহি ম্যাজিস্ট্রেটথর তদন্ত করছেন। নির্বাহি ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী জানান অভিযোগ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে যাই কিন্তু অভিযুক্ত জলিল শিকদার ওরফে টাইগার জলিলকে পাওয়া যায়নি। আইন-শৃংখলা বাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে বলেছি যাতে ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।