পটিয়ায় জাপা'র দোয়া মাহফিলে চেয়ারম্যান জি.এম কাদের এমপি'র রোগমুক্তি কামনা

পটিয়ায় জাপা'র দোয়া মাহফিলে চেয়ারম্যান জি.এম কাদের এমপি'র   রোগমুক্তি কামনা

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- জাতীয় পার্টির চেয়ারম্যান  ও সংসদের বিরোধীদলীয় উপ-নেতা জিএম কাদের এমপির রোগমুক্তি কামনায় এক দোয়া মাহফিল পটিয়া পৌরসভা জাতীয় পার্টির উদ্যোগে ২২ জানুয়ারি শুক্রবার বিকেলে পটিয়া কার্যালয়ে পৌর জাপার সভাপতি, সাবেক কমিশনার নুরুল ইসলামের সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ এর সঞ্চালনয় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি আসন্ন পটিয়া পৌরসভা নির্বাচনে জাপার মেয়র প্রার্থী শামসুল আলম মাষ্টার।এতে বক্তব্য রাখেন পটিয়া পৌর জাতীয় পার্টি সিনিয়র সহসভাপতি সেলিম চৌধুরী, দক্ষিণ জেলা জাতীয় পার্টি নেতা বদিউল আলম প্রবাসী, শফি সওঃ, রঞ্জন ধর, দিদারুল আলম, জসিম উদ্দিন বাবর, জালাল উদ্দিন, সৈয়্যদুল আরেফিন, ইউছুফ সওঃ, নুরুল ইসলাম গান্ধি, ছিদ্দিক আহমদ, নুরুচ্ছফা, ইয়াসিন আকাশ, কোরবান সওঃ, রফিক, ছক্তার প্রমুখ। সভায় বক্তারা জিএম কাদের এর রোগমুক্তি কামনা করে মোনাজাত করা হয়  এবং আসন্ন পটিয়া পৌরসভা  নির্বাচনে শামসুল আলম মাষ্টারকে লাঙ্গল মার্কায় ভোট দিয়ে বিজয়ী করার জন্য পৌরবাসীর প্রতি আহবান জানান।

মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর গৃহহীনদের বিশেষ উপহার আশ্রয়ন প্রকল্প পরিদর্শন

মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর গৃহহীনদের  বিশেষ উপহার আশ্রয়ন প্রকল্প পরিদর্শন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব এবিএম  সরোয়ার -ই আলম সরকারের নেতৃত্বে একটি প্রতিনিধিদল, প্রতিনিধিদল কুড়িগ্রামের বিভিন্ন আশ্রয়ন প্রকল্প ঘুরে ঘুরে সার্বিক বিষয় দেখেন,গ্রহহীনদের সাথে কথা বলেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন "প্রত্যক মানুষের আশ্রয়" এর দৃঢ় অঙ্গিকার তা পুর্নব্যক্ত করেন। আশ্রয়নপ্রকল্প পরিদর্শনে বিভিন্ন জাতিয় দৈনিক পত্রিকা,  ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়া এবং স্থানীয়  বিপুল  সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোঃ রেজাউল  করিম সার্বক্ষণিক ও সংশ্লিষ্ট উপজেলা  নির্বাহী অফিসাররা আশ্রয়ন প্রকল্পের সার্বিক চিত্র অবহিত করেন।

সর্বশেষ রাজারহাটের উমরমজিদ ইউনিয়নে ১৬ টি ঘর পরিদর্শন শেষে  জেলা প্রশাসক কুড়িগ্রামের আশ্রয়ন প্রকল্প-এর সার্বিক চিত্র মিডিয়ার সামনে উপস্থাপন করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে বলেন, এই আশ্রয়ন প্রকল্পের  ঘর গুলোতে দ্রুত সময়ের মধ্যে নিরাপদ খাবার পানি ও বিদ্যুৎ সরবরাহেরর ব্যবস্থা  করা হবে  এবং সরকারের এমন মহৎ কর্মসুচিতে অংশ নিতে পেরে নিজেকে তিনি  গর্বিত মনে করেন।

পটিয়া পৌর ৪নং ওয়ার্ড স্টার প্লাস ব্যাটারী হাউজ উদ্বোধন

পটিয়া পৌর ৪নং ওয়ার্ড স্টার প্লাস ব্যাটারী হাউজ উদ্বোধন

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ-পটিয়া পৌরসভার ৪নং ওয়ার্ড ছন্দ ছিনেমা সংলগ্ন তেতুলতলা এলাকায় স্টার প্লাস ব্যাটারী হাউস উদ্বোধন করছেন কাউন্সিলর গোফরান রানা। এ উপলক্ষে আয়োজিত অনুষ্টান স্টার প্লাস ব্যাটারী হাউসের মালিক মোহাম্মদ আজাদ রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা আবু মোহাম্মদ হাবিবুল্লাহ, পৌর আ.লীগ সদস্য ওয়াহিদুল্লাহ কালু, এটিএম শাহজাহান, ৪নং ওয়ার্ড আ.লীগ সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, আবুল কালাম, মো:ঈসা, দক্ষিণ জেলা ছাত্রলীগ সহ-সভাপতি তারেকুর রহমান তারেক, জিয়াউল হক জিয়া, জাহাঙ্গীর আলম, রহমান প্রোপাইটর, ইয়াছিন উদ্দিন সুমন, নাজিম উদ্দিন, শহিদুল ইসলাম তানিম প্রমুখ। 

আশাশুনি সদরের দয়ারঘাট-জেলেখালীর ভাঙ্গা বাঁধের কাজ অচিরেই শুরু হবে চেয়ারম্যান মিলন

আশাশুনি সদরের দয়ারঘাট-জেলেখালীর ভাঙ্গা বাঁধের কাজ অচিরেই শুরু হবে  চেয়ারম্যান মিলন

আহসান উল্লাহ বাবলু   , আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি : আশাশুনি সদরের দয়ারঘাট-জেলেখালী নদীর পানি উন্নয়ন বোর্ডের ভাঙ্গা বাঁধ বাঁধার কাজ অচিরেই শুরু হচ্ছে বলে খুশীর খবর জানালেন আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি স ম সেলিম রেজা মিলন। 

 শুক্রবার (২২ জানুয়ারী) বিকালে সদরের ১ নং ওয়ার্ডের গাছতলা কালিমন্দির চত্বরের এক কর্মী সমাবেশে তিনি উপস্থিত নদী বাঁধ সংশ্লিষ্ট ভুক্তভোগী জনগনের উদ্দেশ্যে এ সুখবরটি জানিয়ে তিনি বলেন- ১৯৯৫ সাল থেকে খোলপেটুয়া নদীর অব্যহত ভাঙ্গনে প্রায় প্রতি বছর প্লাবিত হয়ে দয়ারঘাট, জেলেখালী ও আশাশুনি সদরের মানুষ দুঃখ কষ্টে দিনাতিপাত করছেন। একাধিকবার প্লাবেনর ফলে জেলেখালী ও দয়ারঘাটের উল্লেখযোগ্য সংখ্যক লোক নদীপাড় ছেড়ে ভারতে অথবা অন্যত্র যেতে বাধ্য হয়েছে।

 গত আম্পানে বাঁধ ভাঙ্গনের সময় সাতক্ষীরার এক ঠিকাদার বাঁধটি মেরামতের কাজ করছিলেন। তারপরও অতিমাত্রায় জলোচ্ছ্বাসের কারণে বাঁধটি রক্ষা করা যায়নি। তবে আমি চেষ্টা করেছি শুধু কথা দিয়ে নয় সরাসরি পাশে থেকে আপনাদের দুঃখ দুর্দশা লাঘবের জন্য। আপনাদের সাথে নিয়ে রিং বাঁধ অল্প কয়েকদিনের মধ্যে জোয়ারের পানি আটকে দিয়েছি। মুলবাঁধটি বাঁধার জন্য যখন পানি উন্নয়ন বোর্ডের উর্ধতন কর্তৃপক্ষের কাছে একের পর এক আবেদন করে চলেছি ঠিক তখনই একটি মহল ভুক্তভোগী মানুষের দুর্দশার সুযোগ নিয়ে গনস্বাক্ষর করিয়ে বাঁধটি হতে না দিয়ে তাদের হীন স্বার্থ চরিতার্থ করেছে। তারপর দীর্ঘ ৭ মাস ধরে সেভাবেই পড়ে আছে  বাঁধটির সংস্কার কাজ। 

উপায় না দেখে আমি আবারও উদ্দ্যোগ নিয়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে কথা বলে বাঁধটি মেরামতের জন্য আবেদন করেছি। তারা বলেছেন বাঁধটির নকশা ইতোমধ্যে হয়ে সেটা টেন্ডারে দেওয়া হয়েগেছে। ফেব্রুয়ারীর প্রথম বা দ্বিতীয় সপ্তাহে কাজ শুরু হবে। আমি কোন সন্ত্রাসী বা লঠিয়াল মাস্তান বাহিনী তৈরী করে মানুষের সন্মান নষ্ট করিনি, মানুষের জমি দখল করিনি বা চাকুরী দেবার কথা বলে কারও টাকা আত্মসাৎ করিনি। আমি সর্বদা আপনাদের পাশে ছিলাম এবং থাকব। তিনি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকলের সহযোগীতা চেয়ে তার অসমাপ্ত কাজ শেষ করার সুযোগ প্রদানের জন্য আরেক বার নির্বাচিত করার আহ্বান জানান। 

প্রাক্তণ শিক্ষক কালীপদ রায়ের সভাপতিত্বে শতশত মানুষের উপস্থিতিতে সাংবাদিক এমএম সাহেব আলীর উপস্থাপনায় বক্তব্য রাখেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, সমাজসেবক অনাথ বন্ধু চক্রবর্তী, প্রবীণ আওয়ামীলীগ নেতা শিক্ষক শ্রীদাম চন্দ্র বাছাড়, মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেলিনা আক্তার শেলু, ইউপি সদস্য শাহিনুর আলম, সন্তোষ কুমার মণ্ডল, শ্রমিকলীগের সেক্রেটারি মনিরুজ্জামান বিপুল, ছাত্রলীগের সভাপতি আসমাউল হুসাইন, সমাজসেবক রবিন্দ্র নাথ সানা, স্বেচ্ছাসেবকলীগ নেতা বাবুল আক্তার প্রমুখ।

কিশোরগঞ্জ সদর ইউপির আ'লীগ নেতাকর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জ সদর  ইউপির আ'লীগ নেতাকর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি:আসন্ন ইউপি নির্বাচন কে কেন্দ্র করে,নীলফামারী কিশোরগঞ্জ সদর ইউপির কেশবা ২নং ওয়ার্ডের বাংলাদেশ আ'লীগ নেতাকর্মীদের সমন্বয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকেলে কিশোরগঞ্জ ইউপি ভবনে  এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ মতবিনিময় সভায় কেশবা  ২ নং ওয়ার্ডের সভাপতি মতিয়ার রহমানের সভাপতিত্বে এবং সদর ইউপির  আ'লীগ সভাপতি রশিদুল ইসলামের মুখ্য আলোচনায়, এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আ'লীগ সভাপতি জাকির হোসেন বাবুল, বিশেষ অতিথি সাধারণ সম্পাদক মশিয়ার  রহমান, সদর ইউপি চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছ, ২নং ওয়ার্ড সহ-সভাপতি প্রমথ কুমার দত্ত, সাধারণ সম্পাদক  শরিফুল ইসলাম, সদস্য নাজিম উদ্দিন।

যশোরে বিপুল পরিমান ইউএস ডলারসহ চার হুন্ডি ব্যবসায়ী আটক

যশোরে বিপুল পরিমান ইউএস ডলারসহ চার হুন্ডি ব্যবসায়ী আটক

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের ৪জনের কাজ থেকে এক লক্ষ নব্বই হাজার ইউএস ডলারসহ চার হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি। শুক্রবার দুপুরে যশোর শহরের হামিদপুর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। 

আটককৃতরা হলেন মিঠু মন্ডল (২৭), শহিদুল ইসলাম (২৩), সোহেল রানা (৪০) ও রাকিবুল হাসান সাগর (২০), যশোরের  বিভিন্ন এলাকায় তাদের বাড়ি।
শুক্রবার বিকেলে প্রেস ব্রিফিংয়ে ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ  সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একটি চক্র বিপুল পরিমাণ ইউএস ডলার বেনাপোল থেকে ঢাকায় নেয়ার চেষ্টা করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আটককৃতদের শরীরে বিশেষভাবে লুকানো অবস্থায় ১৯ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। প্রতি বান্ডিলে ১০ হাজার করে মোট ১ লক্ষ ৯০ হাজার ইউএস ডলার উদ্ধার করেন। যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৬০ লক্ষ ৭২ হাজার টাকা। আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

মণিরামপুর সেচ্ছাসেবী সংগঠন ‘ঐক্য-বন্ধন’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মণিরামপুর সেচ্ছাসেবী সংগঠন ‘ঐক্য-বন্ধন’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আবু নাইম কাজী,স্টাফ রিপোর্টরঃকেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে মণিরামপুরে টিফিনের টাকায় পরিচালিত বে-সরকারী সেচ্ছাসেবী সংগঠন 'ঐক্য-বন্ধন'-এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বৃহষ্পতিবার সন্ধ্যায় মণিরামপুর উপজেলা শাখার আয়োজনে উপজেলার রোহিতা-জামতলা কফি হাউজে আড়ম্বরপূর্ণ পরিবেশে সংগঠনটির ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। 
সংগঠনটির মণিরামপুর উপজেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক রাকিব হোসেনের সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন কেন্দ্রীয় সহসভাপতি রনি রহমান। উপজেলা সদস্য মাহফুজুর রহমানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ঐক্য-বন্ধনের কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক কামাল হোসেন, শিশু বিষয়ক সম্পাদক মাহফুজুর রহমান, উপজেলা সদস্য সচীব সজীব হোসেন, সদস্য সাগর, এনামুল, জিহাদসহ প্রমুখ।
আলোচনা সভা শেষে সংগঠনটির সকল পর্যায়ের সদস্যরা সার্বক্ষনিক দেশ ও মানবতার সেবা করার দৃঢ় অঙ্গিকার করে শপথ গ্রহন করেন।

কোটচাঁদপুর পৌর সভা নির্বাচনী আচরণ বিধি ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

কোটচাঁদপুর পৌর সভা নির্বাচনী আচরণ বিধি ও আইন শৃঙ্খলা বিষয়ক  মতবিনিময় সভা অনুষ্ঠিত



খোন্দকার আব্দুল্লাহ বাশার, খুলনা ব্যুরো প্রধানঃকোটচাঁদপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে ২২ জানুয়ারি  শুক্রবার বিকেলে  উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আসাদুজ্জামান রিপনের সভাপতিত্বে নির্বাচনী আচরণ বিধি ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ  জেলা প্রশাসক জনাব সরোজ কুমার নাথ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মুনতাসিরুল ইসলাম, পুলিশ সুপার ঝিনাইদহ। জনাব মোঃ রকোনুজ্জামান জেলা নির্বাচন অফিসার। জনাব মোঃ মহাইমিনুল ইসলাম অতিরিক্ত পুলিশ সুপার কোটচাঁদপুর সার্কেল, জনাব মোঃ মাহবুবুল আলম অফিসার ইনর্চাজ কোটচাঁদপুর মডেল থানা। পৌর মেয়র পদ প্রাথী মোঃ শাহাজান আলী ( নৌকা)  এস কে এম সালাউদ্দিন বুলবুল সিডল ( ধানের শীষ)  বর্তমান পৌর মেয়র ও স্বতন্ত্র  মেয়র পদ প্রাথী মোঃ জাহিদুল ইসলাম জিরে, ( নারিকেল গাছ) স্বতন্ত্র মেয়র পদ প্রাথী মোঃ সহিদুজ্জামান সেলিম,( মোবাইল ফোন)  সাংবাদিক খোন্দকার আব্দুল্লাহ বাশার। এবং পৌর সভার ৯ টি ওয়াডের পুরুষ ও মহিলা কাউন্সিলর পদ প্রাথী গন সহ বিভিন্ন  গণমাধ্যম, প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, উপজেলা প্রশাসন এর সকল কর্মকর্তা ও কর্মচারী বিন্দ উপস্থিত ছিলেন। উপস্থিত সবার উদ্দেশ্য বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন প্রধান  অতিথি, বিশেষ অতিথি বৃন্দ, এবং আগামী ৩০ শে জানুয়ারি শনিবার একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন উপহার দেবেন বলে আস্বস্ত করেন

সিরাজগঞ্জে বিজয়ী কাউন্সিলর তরিকুল হত্যাকারী জাহিদুল গ্রেফতার

সিরাজগঞ্জে বিজয়ী কাউন্সিলর তরিকুল  হত্যাকারী জাহিদুল গ্রেফতার

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃসিরাজগঞ্জে চাঞ্চল্যকর বিজয়ী কাউন্সিলর তরিকুল ইসলাম খানের হত্যাকারী জাহিদুল ইসলাম (২০)কে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।
হত্যাকান্ডে ব্যবহৃত ছুরিটি শুক্রবার সকালে সাহেদনগর ব্যাপারীপাড়া এলাকার মোকছেদের বাড়ীর পাশে পরিত্যাক্ত ডোবায় পশ্চিম পাড়ে মাটিতে পোতা অবস্থায় উদ্ধার করা হয়।
বৃহস্পতিবার রাতে ঢাকা মহানগর পুলিশের সহযোগিতায় ঢাকার যাত্রাবাড়ী থানার ধলপুর এলাকা থেকে জাহিদকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জাহিদুল ইসলাম শহরের সাহেদনগর ব্যাপারীপাড়া এলাকার টিক্কা ব্যাপারী ছেলে।শুক্রবার সকালে সিরাজগঞ্জ সদর থানা চত্বরে এক সংবাদ সম্মেলনে একথা জানান পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম।
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আরও জানান, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে জাহিদুল ইসলাম জানায়, সে উট পাখি প্রতীকের প্রতিদ্বন্দ্বিতাকারী শাহাদত হোসেন বুদ্ধিনের সমর্থক।
নির্বাচনের তিনদিন আগে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ার জন্য জাহিদুল ইসলাম ঢাকা থেকে সাহেদনগর ব্যাপারীপাড়াস্থ নিজবাড়িতে আসে।
এরপর দুইদিন নির্বাচনী প্রচারে সে অংশ নেয়। নির্বাচনের আগের দিন রাতে এক আসামীর বাড়িতে তাঁর উপস্থিতিতে এজাহার নামীয় ও অন্যান্য আসামীরা নির্বাচনের প্রতিদ্বন্দ্বি প্রার্থী তরিকুল ইসলাম খানের উপর হামলার পরিকল্পনা করে। সেই পরিকল্পনা অনুযায়ী এজাহার নামীয় একজন আসামী তাকে হত্যায় ব্যবহ্নত ছুরিটি দেয়।
ফলাফল ঘোষণার সময় অন্যান্য আসামীদের সাথে জাহিদুলও ছুরি নিয়ে শহীদগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে প্রার্থী বুদ্ধিন ও তার সমর্থকদের সাথে উপস্থিত হয়।
সন্ধ্যা ৭টার কিছু আগে ফলাফল ঘোষণায় ডালিম প্রতীক ৮৫ ভোটে তরিকুল ইসলামকে বিজয়ী ঘোষণা করে। এরপরই পূর্বপরিকল্পনা অনুযায়ী অন্যান্য আসামীদের সহযোগিতায় জাহিদুল তরিকুলের পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এরপর হত্যাকান্ডে ব্যবহৃত ছুরিটি তার বাড়ির পশ্চিম পাশের পরিত্যাক্ত ডোবায় পুতে রেখে স্ত্রীকে সঙ্গে নিয়ে ঢাকার যাত্রাবাড়ি থানার ধলপুর এলাকার ভাড়া বাসায় চলে যায় জাহিদুল ইসলাম।
জবানবন্দিতে এজাহার নামীয় কয়েকজন আসামী ছাড়াও অজ্ঞাতনামা বেশ কয়েকজন আসামীর নাম স্বীকার করেছে জাহিদুল ইসলাম।
এ হত্যাকান্ডে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারে পুলিশের কয়েকটি টিম তৎপর রয়েছে।
প্রসঙ্গত, ১৬ জানুয়ারি সিরাজগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট গণনায় ৮৫ ভোটে বিজয়ী হন তরিকুল ইসলাম। ফলাফল ঘোষণা হওয়ার পরপরই পরাজিত প্রার্থী শাহাদত হোসেন বুদ্দিনের সমর্থকগণ বিজয়ী প্রার্থীদের উপর হামলায় চালায়। এ সময় পরাজিত প্রার্থীর সমর্থকদের ধারালো অস্ত্রের আঘাতে বিজয়ী কাউন্সিলর তরিকুল গুরুতর আহত হন। ওইদিন রাত ৮টার দিকে শহরের একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়।
পরদিন রোববার (১৭ জানুয়ারী) রাতে নিহতের ছেলে একরামুল হক হৃদয় বাদী হয়ে পরাজিত প্রার্থী ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহাদত হোসেন বুদ্দিনকে প্রধান আসামী করে ৩২জনের নাম উল্লেখ করে আজ্ঞাত আরো ৪০/৫০ জনকে আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় এ মামলার ২৭নং আসামী স্বপন ব্যাপারীকে গ্রেফতারে করে জেলাহাজতে প্রেরণ করা হয়।

গাবতলীর কৃষ্ণচন্দ্রপুর প্রা: স্কুলে শহীদ মিনার নির্মাণের উদ্বোধন

গাবতলীর কৃষ্ণচন্দ্রপুর প্রা: স্কুলে শহীদ মিনার নির্মাণের উদ্বোধন

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়া গাবতলীর দক্ষিণপাড়া ইউনিয়নের কৃষ্ণচন্দ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা।

এ সময় উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সভাপতি ও আলীগ নেতা মনোরঞ্জন রায়, কৃষ্ণচন্দ্রপুর হাইস্কুলের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, শিক্ষক আব্দুল আলিম, গণ্যমান্যদের মধ্যে মাওঃ তোফাজ্জল হোসেন, সোহেল, নাইম, মাফুজার, শাহীন প্রমূখ। এরপর দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এরপূর্বে প্রধান অতিথি শহীদ মিনার নির্মাণের জন্য নগদ অর্থ এবং স্থানীয় খেলোয়ারদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন

কাজিপুরে হাজার হাটি গ্রামে দপ্তরি কাম নৈশপ্রহরী পদে মিথ্যা অভিযোগ দায়ের

কাজিপুরে হাজার হাটি গ্রামে দপ্তরি কাম নৈশপ্রহরী পদে মিথ্যা অভিযোগ দায়ের

মাসুদ রানা  সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃসিরাজগঞ্জের কাজিপুরের হাজরাহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশপ্রহরী পদে বৈধ শিক্ষা সনদ থাকা সত্বেও হয়রানী মুলক মিথ্যা অভিযোগ দায়ের করেছেন। ওই অভিযোগের কোন সত্যতা স্বীকার করেনি সংশ্লিষ্ট দপ্তর। দপ্তরি কাম নৈশপ্রহরী পদে নিয়োগ প্রাপ্ত আব্দুল মমিন অষ্টম থেকে এসএসসি পাশের বৈধ সনদ রয়েছে।
সোহেল রানা ব্যক্তিগত বিরোধের জের ধরে বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দায়ের করেন বলে স্কুল সুত্রে জানা যায়। এ বিষয়ে যে সকল শিক্ষা দপ্তরে অভিযোগ দায়ের করেন ওই সকল দপ্তর তদন্ত করে অভিযোগের কোন সত্যতা না থাকায় আ.মমিনের বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করা সম্ভব হয়নি বলে সংশ্লিষ্ট সুত্রে জানা যায়।

পুলিশি সহায়তায় বকাটে ছেলেকে বশে আনলেন অসহায় মা…!

পুলিশি সহায়তায় বকাটে ছেলেকে বশে আনলেন অসহায় মা…!

চট্টগ্রাম প্রতিনিধি,হাসান রিফাতঃ নগরীর ইপিজেড থানা এলাকার সিমেন্ট ক্রসিং(মোঃআলী শাহ)রোডের এক অসহায় মায়ের অভিযোগের প্রেক্ষিতে বকাটে ছেলে (ছদ্ম নাম) এনাম(২৫) কে পুলিশি সহায়তায় অবশেষে সৎপথে ফিরিয়ে আনার পূর্ন আশ্বাস পেয়ে ঐ অসহায় মা। 
মোবাইল ফোনে অসহায় মা কে নির্যাতনের খবরটি পেয়ে ইপিজেড থানার সেকেন্ড অফিসার(।সিনিয়র এসআই) সাজেদুল ইসলাম(সাজেদ কামাল) তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহন করে ১৯জানুয়ারী সন্ধ্যায় বকাটে ছেলে  কে এস আই সাইদের মাধ্যমে মুচলেখা নিয়ে থানা থেকে পরিবারের হেফাজতে দেন। শর্ত হচ্ছে দৈনিক একবার থানায় হাজিরা দিতে হবে।
পরিবার সূত্রে জানাই, বকাটে এনাম(সুমন) কিশোর গ্যাংয়ের শিকার হয়ে দীর্ঘ বছর পর্যন্ত মাদক-নেশা,অণৈতিক কর্মকান্ড সহ বাজে আ্ড্ডা দিতেন। আর রাত্রে এসে অসহায় মাকে নেশার টাকার জন্য চরম নির্যাতন করতেন। অবশেষে এক নিকট আত্মীয় সহায়তা থানা এসে ছেলের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিলে সাথে সাথে সন্ধ্যার মধ্যে আটক ছেলে কে চরম হুশিয়ারী,আইনী ভীতি দেখিয়ে বশে আনেন ইপিজেড থানা পুলিশ টিম। 
 
ছেলেটি বর্তমানে পরিবারের হেফাজতে ভালো রয়েছে বলে পরিবার খুশি হয়ে থানা প্রশাসন কে, বিশেষ করে(সাজেদ কামাল) কে ধন্যবাদও জানিয়েছেন ভুক্তভোগি পরিবার।

সাতক্ষীরা সদরের গোবিন্দকাটিতে পানিতে ডুবে কিশোরীর মৃত্যু

সাতক্ষীরা সদরের গোবিন্দকাটিতে পানিতে ডুবে কিশোরীর মৃত্যু

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা সদরের গোবিন্দকাটিতে পানিতে ডুবে এক কিশোরীর মৃত্যু হয়েছে। শুক্রবার (২২ জানুয়ারী) সকালে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়ন এর গোবিন্দকাটি গ্রামে এই করুণ ঘটনা ঘটে।
মৃত্যু কিশোরীর নাম রাজমি আক্তার (২) তার পিতার নাম নাজমুল ইসলাম রানা। 
স্থানীয় সূত্রে জানা গেছে, কিশোরী কন্যাটি সকালে মাছের ঘেরে যায় এ সময় সে পানিতে পড়ে যায়। তাকে দ্রুত উদ্ধার করা হলেও মৃত্যুর কোলে ঢলে পড়েন পড়েন সে।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান বিষয় টি নিশ্চিত করেছেন।

নাসিরনগরে সরকারী ১৭ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার

নাসিরনগরে সরকারী ১৭ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাক্ষণবাড়িয়া,জেলার নাসিরসগরে ১৭ লক্ষ টাকা সরকারী অর্থ অাত্মসাতের অভিযোগে এক ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা গেছে গুনিয়াউক ইউনিয়ন পরিষদের  চিতনা গ্রামের ৮ নং ওয়ার্ডের ওই সদস্যের নাম মোঃ অাবুল কাসেম (দুলা)।হাওড় অঞ্চল অবকাঠামো ও জীবন মান উন্নয়ন প্রকল্প হিলিপ এর নাসিরসগর উপজেলা সমন্বয়কারী মোঃ জাকির হোসেন জানন,২০১৫/১৬ অর্থ বছরে উক্ত ইউপি সদস্য অাবুল কাসেম বুরুঙ্গা মন্দির হতে চিতনা উত্তর গ্রাম পযর্ন্ত ২২ শ কিঃমিঃ রাস্তা মেরামতের জন্য অত্র প্রতিষ্টান থেকে ১৭ লক্ষ টাকা নিয়ে কাজ না করে সমস্ত অর্থ আত্মসাৎ করে ফেলে।

তিনি বলেন অাবুল কাসেমকে  মৌখিক ভাবে অনেক বার ও পর পর চার বার লিখিত নোটিশ প্রদান করার পরও কোনরুপ কর্নপাত করেনি সে।অবশেষে ২০২১ সালের ১২ জানুয়ারী ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র বিজ্ঞ চীপজুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট অাদালতে সমন্বয়কারী জাকির হোসেন বাদী হয়ে অাবুল কাসেম কে অাসামী করে  মামলা দায়ের করলে অাদালত গ্রেপ্তারী পরোয়ানা জারি করে।

নাসিরনগর থানার অফিসার ইনচার্জ( ওসি) এ টি এম  অারিচুল হক ইউপি সদস্য   মোঃ অাবুল কাসেম দুলা মিয়াকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে অাদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে বলে জানিয়েছে।

বগুড়ায় ঘর পাচ্ছে ১৭০২ গৃহহীন পরিবার, উদ্বোধন ২৩ জানুয়ারি

বগুড়ায় ঘর পাচ্ছে ১৭০২ গৃহহীন পরিবার, উদ্বোধন ২৩ জানুয়ারি

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃভূমি ও গৃহহীন মানুষের আবাসন সুবিধা নিশ্চিত করতে মুজিববর্ষে বগুড়ার এক হাজার ৭০২ পরিবার পাচ্ছে জমিসহ বাড়ি। ইতোমধ্যে জেলার ১২ উপজেলা ও ৫০টি ব্যারাকে এক হাজার ৭০২টি ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। ভূমিহীন ও গৃহহীন পরিবার বাছাই করে ঘর বরাদ্দের সব প্রস্তুতি শেষ করেছে বগুড়া জেলা প্রশাসন। আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করবেন বলে জানিয়েছে জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক।

জেলা প্রশাসক জানান, আশ্রায়ণ প্রকল্পের আওতায় জেলার ১২টি উপজেলা এবং ৫০টি ব্যারাকসহ মোট এক হাজার ৭০২টি গৃহ প্রদান করা হবে। এদের মধ্যে সদরে ২৫০টি, শাজাহানপুরে ১৫টি, শেরপুরে ১৬৩টি, ধুনটে ১০১টি, সারিয়াকান্দিতে ১০৭টি, সোনাতলায় ১২৫টি, গাবতলীতে ৪৫টি, শিবগঞ্জে ১৮০টি, আদমদীঘিতে ১০০টি, দুপচাঁচিয়ায় ১৩৩টি, কাহালুতে ৭৭টি এবং নন্দীগ্রামে ১৫৬টি ঘর নির্মাণ করা হয়েছে। এছাড়াও সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ী ইউনিয়নের শনপঁচা মোল্লাপাড়ায় ১০টি ব্যারাকে ৫০ , নান্দিনার চরে ১৬টি ব্যারাকে ৮০, চন্দনবাইশা  ইউনিয়নের বানিয়াপাড়ায় ২৪টি ব্যারাকে ১২০টি পরিবারকে গৃহ প্রদান করা হবে। 

তিনি আরও জানান, রাজশাহী বিভাগে বগুড়া জেলায় সবচেয়ে বেশি গৃহ নির্মাণ করা হয়েছে। এই প্রকল্পে জেলা প্রশাসনের ৪জন অতিরিক্ত জেলা প্রশাসক নিয়মিত তদারকি করছেন। আগামী ২৩ জানুয়ারি  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন। জেলা প্রশাসনে কেন্দ্রীয়ভাবে আয়োজন না থাকলেও ১২টি উপজেলায় স্থানীয় সাংসদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপকারভোগীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। 

মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) আব্দুল মালেক, অতিরিক্ত জেলা প্রশাসক( শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ, সহকারী কমিশনার জি এম রাশেদুল ইসলাম ও আশরাফুর রহমান, প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আরিফ রেহমান সহ সাংবাদিকেরা উপস্থিত ছিলেন। 


গণ অধিকার রক্ষার জন্য নতুনধারা : মোমিন মেহেদী

গণ অধিকার রক্ষার জন্য নতুনধারা : মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তিঃ নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, গণ অধিকার রক্ষার জন্য নতুনধারা রাজনৈতিক ঐক্যবদ্ধতা তৈরি করছে। ২১ জানুয়ারি বিকেল ৫ টায় তোপখানা রোডস্থ ধারার কার্যালয়ে অনুষ্ঠিত ঢাকা মহানগর উত্তর-এর কর্মী সভায় তিনি উপরোক্ত কথা বলেন।  

ড. কামাল, মাহমুদুর রহমান মান্না-নূর গং জনগনের অধিকার আদায়ের রাজনীতি না করে প্রতারণার ফাঁদ পেতেছেন। যে কোন সময় তারা বুমেরাংভাবে ধ্বংস হয়ে যাবে। আর তাদের পরিণতিও ইমরান এইচ সরকারের মত হবে।

সভায় প্রেসিডিয়াম মেম্বার ও বাংলাদেশ কৃষক ফেডারেশনের সভাপতি কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ। বক্তব্য রাখেন সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, প্রেসিডিয়াম মেম্বার আলতাফ হোসেন রায়হান, অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, মো. আবুল হোসেন, হাসান চৌধুরী, লায়ন সাবিত্রী দাস, মহাসচিব নিপুন মিস্ত্রী, ঢাকা মহানগর উত্তর এনডিবির আহবায়ক কামরুন্নেসা সাথী প্রমুখ বক্তব্য রাখেন।  

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণায়ও এসেছে কিছুটা নতুনত্ব

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণায়ও এসেছে কিছুটা নতুনত্ব

নিউজ ডেস্কঃ  সবকিছুর সাথে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণায়ও এসেছে কিছুটা নতুনত্ব। নানা কৌশল ও মাধ্যমে প্রার্থীরা চাইছেন ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে।

সবসময়ের মতো ভোটের মাঠে নানান রকমের স্লোগানে মিলছে প্রার্থীদের নির্বাচনী ইশতিহার। পরিচিত গানের কলি কানে ভাসছে 'নির্বাচনের সুরে'। বেলা বাড়ার সাথে সাথে স্লোগানে মুখরিত হচ্ছে পুরো চাঁটগা। শহরের অলি-গলি ছাপিয়ে রাজপথে মাইকে ভেসে আসছে ছন্দময় স্লোগান।

কিন্তু এক্ষেত্রে একটু ভিন্নভাবে প্রচারণা চালাচ্ছেন লালখানবাজার ১৪নং ওয়ার্ড এর বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত মোঃ বেলাল।
অন্যরা যেখানে প্রচারণা শুরু করে বেলা করে, সেখানে তিনি শুরু করেন ফজরের আলো ফোটার সাথে সাথে।
তার এলাকায় সকালে যারা ধর্মীয় উপাসনালয়ে আসেন কিংবা যারা থাকেন উপাসনালয়ে৷ তাদের সকালটা শুরু হয় বেলাল হোসেনের নির্বাচনী লিফলেট পেয়ে।

ঝিনাইদহে ফুলের উৎপাদন, সংগ্রহোত্তর ব্যবস্থাপনা ও বিপনন বিষয়ক কৃষক প্রশিক্ষন

ঝিনাইদহে ফুলের উৎপাদন, সংগ্রহোত্তর ব্যবস্থাপনা ও বিপনন বিষয়ক কৃষক প্রশিক্ষন

ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহে ফুলের উৎপাদন, সংগ্রহোত্তর ব্যবস্থাপনা ও বিপনন বিষয়ক কৃষক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করে কৃষি বিপনন অধিদপ্তরের।
এতে কৃষকদের উৎপাদিত ফুলের ন্যায্য মুল্য নিশ্চিত করতে গুণগত উৎপাদন, সংগ্রহোত্তর ব্যবস্থাপনা ও বিপনন বিষয়ক নানা বিষয়ে প্রশিক্ষণ প্রদাণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিজয় কৃষ্ণ হালদার, বিপনন কর্মকর্তা গোলাম মারুফ খান, জেলা ফুলচাষী সমিতির সভাপতি দাউদ হোসেন, বাংলাদেশ ফ্লোওয়ার সোসাইটির যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক জমির উদ্দিনসহ অন্যান্যরা। কর্মশালায় জেলার বিভিন্ন উপজেলার অর্ধ-শতাধিক কৃষক-কৃষানী অংশ নেয়।

নাসিরনগরে গ্রেপ্তারী পরোয়ানাভুক্ত আসামীর পালিয়ে বিদেশ যাওয়ার চেষ্ঠা ব্যর্থ

নাসিরনগরে  গ্রেপ্তারী পরোয়ানাভুক্ত আসামীর পালিয়ে বিদেশ যাওয়ার চেষ্ঠা ব্যর্থ

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের মহাকাল পাড়ার গ্রেপ্তারী পরোয়ানাভূক্ত আসামী পালিয়ে বিদেশ যাওয়ার চেষ্ঠা ব্যর্থ হয়েছে। থানা পুলিশের সহযোগিতায় ইমিগ্রেশনকে জানানোর পর এ চেষ্ঠা ব্যর্থ হয়। জানা গেছে মহাকাল পাড়ার ক্ষিতিশ চন্দ্র দাসের ছেলে রাখাল চন্দ্র দাসের বিরুদ্ধে ২০২০ সালে তার স্ত্রী নিয়তী রানী দাস, ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় মামলা দায়ের করে। মামলার পর আদালত রাখালের নামে গ্রেপ্তারী পরোয়ানা জারি করে। সম্প্রতি রাখালের অত্যাচারে অতিষ্ঠ হয়ে তার স্ত্রীর ভাই প্রদ্যুত কুমার দাস ১৫ জানুয়ারী ২০২১ তারিখে নাসিরনগর থানা সাধারণ ডায়েরী  নং ৭৬৮ দায়ের করে। এরই মাঝে রাখাল পালিয়ে বিদেশ যাওয়ার চেষ্ঠা করে। এ খবর জানতে পেরে রাখালের শ্যালক ও স্ত্রী মিলে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপারকে বিষয়টি অবগত করে। পুলিশ সুপারের নির্দেশে নাসিরনগর থানা পুলিশ বিষয়টি লিখিত ভাবে বিমান বন্দর কর্তৃপক্ষকে অবগত করলে, রাখালের বিদেশ যাওয়া বন্ধ হয়ে যায়। বর্তমানে স্ত্রী  সন্তানকে নির্যাতনকারী রাখাল পলাতক রয়েছে।

চামটাহাট তরুন প্রজন্ম কর্তৃক আয়োজিত ব্যাডমিন্টন টুর্নামেন্ট এর ফাইনাল খেলাটি অনুষ্ঠিত

চামটাহাট তরুন প্রজন্ম কর্তৃক আয়োজিত ব্যাডমিন্টন টুর্নামেন্ট এর ফাইনাল খেলাটি অনুষ্ঠিত

মোঃ রাশেদুল ইসলাম রাশেদ,উপজেলা প্রতিনিধি:-লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার চামটাহাট তরুন প্রজন্ম কর্তৃক আয়োজিত ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২১ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ২ নং মদাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ্ব আব্দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলোয়ারদের মাঝে পুরস্কার বিতরণ করেন। তরুন সমাজসেবক ও ইউ. পি সদস্য আফতাবুজ্জামান দুলালের সভাপতিত্বে ২নং মদাতী ইউনিয়ন পরিষদের সদস্য আবুল কালাম আজাদ ও বিশিষ্ট সমাজসেবক শাহাজাদা আলম প্রমুখ উপস্থিত ছিলেন । উক্ত ফাইনাল  খেলায় খেলায় চামটাহাট vs গাগলার পার লড়েছিল। খেলায় চ্যাম্পিয়ান পিয়াস ও প্রিন্স গাগলার পার রানার্সআপ  জুলফিকার ও মিসহেট চামটা হাট।খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

যশোরে নির্দোষ নেতার উপর নির্যাতনের দায়ে পুলিশ সুপার আশরাফ হোসেনকে বদলি

যশোরে নির্দোষ নেতার উপর নির্যাতনের দায়ে পুলিশ সুপার আশরাফ হোসেনকে বদলি

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপুর ওপর পুলিশি নির্যাতনের দায়ে, পুলিশ সুপার মোঃ আশরাফ হোসেনকে বদলি করা হয়েছে। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছেন। 
যশোরের নতুন পুলিশ সুপার হিসেবে নিযুক্ত করা হয়েছে প্রলয় কুমার জোয়ারর্দারকে। তিনি নরসিংদীর এসপি হিসেবে দায়িত্ব পালন করছেন। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জারি করা প্রজ্ঞাপনের এ কথা বলা হয়েছে। রাষ্ট্রপতি আদেশক্রমেতে স্বাক্ষর করেছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

মোঃ আশরাফ হোসেন দুই বছরের কিছু সময় কম যশোরে দায়িত্ব পালন করেছেন। তার বদলির বিষয় জেলা সিনিয়র পুলিশ কর্মকর্তাদের কেউ মন্তব্য করতে চাননি। তবে পুলিশের দায়িত্বশীল সূত্রে জানা যায়, এই ঘটনায় বহুল আলোচিত একজন অতিরিক্ত পুলিশ সুপার, কোতোয়ালি থানা ও ফাঁড়িতে কর্মরত কয়েকজন ইন্সপেক্টরকে যশোর থেকে প্রত্যাহার করা হচ্ছে বলে নিশ্চিত করেছে।

মোংলায় মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন ৫০টি ঘর

মোংলায় মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন ৫০টি ঘর

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা:
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিরবারকে জমি এবং গৃহ প্রদান উপলক্ষে মোংলার মাকোড়ঢোন গ্রামে ৫০টি দৃষ্টিনন্দন ঘর নির্মান করা হয়েছে। ২০২০ সালের নভেম্বর মাসে সরকারি নির্দেশনা অনুযায়ি টাস্কফোর্স কমিটির মাধ্যমে উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদারের নেতৃত্বে সেমিপাকা ঘর গুলির নির্মান কাজ শুরু হয়। ২৩ জানুয়ারি শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে মোংলার ভূমিহীন ও গৃহহীন ৫০ পরিবারের মধ্যে মুজিববর্ষের উপহার হিসেবে ঘরগুলি প্রদান করবেন। একই সময়ে সারা বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৬ হাজার ১ শো ৮৯ ভূমিহীন-গৃহহীন পরিবারকে ২শতক জমি এবং ১টি সেমি পাকা ঘর মুজিববর্ষের উপহার হিসেবে প্রদান করবেন।

উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার জানান মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়নের মাকোড়ঢোন গ্রামের মোংলা নদীর তীর ঘেষে নির্মিত হয়েছে ৫০টি সেমিপাঁকা ঘর। চ্মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদানচ্ প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে ডিসি এবং উপজেলা পর্যায়ে ইউএনও কে আহ্বায়ক করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় গৃহ নির্মান কাজ বাস্তবায়ন করেছে। প্রতিটি ঘরে রয়েছে ২টি কক্ষ, ১টি রান্না ঘর, এবং ১টি টয়লেট ও সামনের দিকে টানা বারান্দা। স্থানীয় ইউপি সদস্য হারুন মল্লিক জানান লাল সবুজ এবং নীল টিন, অফ-হোয়াইট কালারের দেয়ালের সমন্বয়ে ঘর গুলি দৃষ্টিনন্দন ও মনোমুগ্ধকর হয়েছে। ঘর পাওয়ার সুবিধাভোগী তালিকায় থাকা চাঁদপাই ইউনিয়নের মাকোড়ঢোন গ্রামের আঃ রহিম শেখ বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে মাথা গোঁজার ঠাই হতে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য ভূমিহীন-গৃহহীন পরিবারের পক্ষ থেকে প্রাণভরে দোয়াকরি মহান আল্লাহ তায়ালা যেন থাকে সুস্থ রাখেন এবং ভালো রাখেন। উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার ঘর বিষয়ে বলেন মাননীয় খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, মাননীয় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি এবং উপজেলা পরিষদের সার্বিক সহযোগিতা ও পরামর্শে স্বচ্ছতা এবং সততার সাথে শতভাগ মান বজায় রেখে গৃহ নির্মান কাজ সর্বশেষ পর্যায়ে রয়েছে। উল্ল্যেখ্য সরকার দুই ক্যাটাগরিতে ৮ লাখ ৮৫ হাজার ৬২২টি পরিবারের তালিকা ইতিমধ্যে তৈরি করেছে। এর মধ্যে থকথ শ্রেণীতে অর্থ্যাৎ ভূমিহীন ও গৃহহীন ২ লাখ ৯৩ হাজার ৩৬১টি পরিবার এবং থখথ শ্রেণীতে অর্থ্যাৎ জমি আছে কিন্তু ঘর নেই এমন রয়েছে ৫লাখ ৯২ হাজার ২৬১টি পরিবার। যাদের সবাইকে পর্যায়ক্রমে মুজিব শতবর্ষ উপলক্ষে সেমিপাকা ঘর উপহার হিসেবে প্রধান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।