প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

পটিয়া প্রতিনিধিঃ-১৭ জানুয়ারি দৈনিক জনতা ও  চট্টগ্রাম মঞ্চসহ একটি জাতীয় পএিকা এবং একাধিক অনলাইন পএিকায়  পটিয়ার ধলঘাটে এনজিও কর্মকর্তা হত্যার হুমকি মারধরের অভিযোগ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন জহির আহমদ। প্রকৃত ঘটনা হলো মনোজিত চৌধুরী ও জহির আহমদ এর মধ্যে সামান্য ভুল বুঝাবুজি হয়। বিষয়টি স্থানীয় মান্যগন্য ব্যাক্তিবর্গের  মধ্যেস্তায় সমাধান করে করা হয়। বিষয়টি নিশ্চিত করেন পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার।  উক্ত সংবাদে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানান জহির আহমদ। 

নড়াইল জেলাতে ঠাণ্ডায় ধান রোপনে কৃষকেরা দিশেহারা

নড়াইল জেলাতে ঠাণ্ডায় ধান রোপনে কৃষকেরা দিশেহারা

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল।।নড়াইল জেলাতে ঠান্ডায় ধান রোপনে কৃষকেরা দিশেহারা হয়ে পড়েছে। নড়াইল জেলার উপজেলা গুলোতে গত এক সপ্তাহ শীতের তাপমাত্রা রেকর্ড খুব বেশি। চলতি মাসে জেলায় শিতের তাপমাত্রা রেকর্ড কম ছিল বলে জানা যাই।
ভোর থেকেই জেলা জুড়ে ঘন কুয়াশা,ঠান্ডায় দিশেহারা কৃষকেরা। তবুও থেমে নেই, ধান রোপনে,সেই সাথে মৌসুম ফসলগুলো ভালো ফলন দেখা যাচ্ছে। সূর্য দেখার আগে থেকে মাঠে থাকছে কৃষকদের। এর মাঝে একদিন সূর্যের আলো চোখে পড়ে নাই, কিছু কৃষক বলেন, এত বড় শীতের ভিতর আমাদের খুব কষ্ট হচ্ছে, তবু আমরা থামবো না, মৌসুমী ফসল, ঘরে তুলব, ও ধান রোপন কাজে আমরা ব্যস্ত থাকবো।এসময় একজন বৃদ্ধ কৃষক বলেন, আবহাওয়া এভাবে চলতে থাকলে,ধান রোপনে ক্ষতিগ্রস্ত হবো। ও মৌসুম ফসল, গুলোর ও ক্ষতি হতে পারে বলে মনে হয়।

কালিয়ায় ডিবি পুলিশের অভিযানে জুয়ার সরঞ্জামসহ ৭ জুয়াড়ি গ্রেপ্তার

কালিয়ায় ডিবি পুলিশের অভিযানে জুয়ার সরঞ্জামসহ ৭ জুয়াড়ি গ্রেপ্তার

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল।।নড়াইলের কালিয়ায় নড়াইল জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ৭ জুয়াড়ি কে গ্রেফতার করা হয়েছে।২৩ (জানুয়ারী) শনিবার রাত ১২ টার দিকে কালিয়া থানাধীন কৃষ্ণপুর এলাকা থেকে উক্ত আসামীদের গ্রেফতার করা হয়।

 গোপন তথ্যের ভিত্তিতে,কালিয়া থানাধীন কৃষ্ণপুর গ্রামে জনৈক মুরাদ মোল্ল্যার মাছ চাষ করা ঘেরের উপরের ঘরের মধ্য অভিযান চালিয়ে জুয়ারু, ১/ মোঃ মনিরুল ইসলাম পিতাঃ আমজাদ হোসেন,  ২/ফরিদ বিশ্বাস পিতাঃ জমির বিশ্বাস ৩/রাসেল শেখ পিতাঃ আকছেদ ৪/সহাব্বাদ পিতাঃ আজিত শেখ,  উভায় সাং কৃষ্ণপুর, ৫/ আজগার পিতাঃ তালেব শেখ ৬/ জাকার, পিতাঃ তৌহির মোল্ল্যা,৭/ রাজু,পিতাঃ তোবারক মাষ্টার উভয় সাং চাচুরী, সর্ব থানা কালিয়া, জেলাঃ নড়াইলদের জুয়া খেলা অবস্থায়, নড়াইল জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এ এস আই আনিসের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সের সহযোগিতায় গ্রেফতার করতে সক্ষম হয়।নড়াইল জেলা (ডিবি) পুলিশের এ এস আই আনিস জানান আসামীদের গ্রেফতারপূর্বক বিজ্ঞ ভ্রাম্যমাণ আদালত কালিয়ায় হাজির করিলে,প্রত্যেক আসামিকে বিজ্ঞ বিচারক এক হাজার টাকা করে জরিমানা করেন। এ এস আই আনিস আরো বলেন নড়াইল জেলা  (ডিবি) পুলিশের এই। অভিযান অব্যাহত  থাকবে।

লোহাগড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ৩৫টি বাড়ি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে হস্তান্তর

লোহাগড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ৩৫টি বাড়ি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে হস্তান্তর

মো:আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃলোহাগড়া উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মুজিববর্ষের উপহার জমিসহ ৩৫টি বাড়ি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে হস্তান্তর করা হয়েছে।

২৩ জানুয়ারি শনিবার সকাল সাড়ে দশটায়
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গণভবন হতে দেশের ৬৪ জেলার ৪৯২টি উপজেলার সঙ্গে সংযুক্ত হয়ে ৬৯ হাজার ৯শ' ৪ জন ভূমিহীন ও গৃহহীনকে ঘর প্রদান কার্যক্রমের প্রথম পর্যায়ের শুভ উদ্বোধন করেন। 

এসকল ঘরে বিদ্যুৎ ও সুপেয় পানি সরবরাহের বন্দোবস্ত করা হয়েছে। প্রতিটি জমি ও বাড়ির মালিকানা স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হচ্ছে।দেশের গৃহহীন প্রতিটি মানুষ ঘর না পাওয়া পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।

লোহাগড়া উপজেলায় ৩৫টি বাড়ির সনদ আজ সুবিধা ভোগিদের উপসি্হতির মাধ্যমে হস্তান্তর করেন লোহাগড়া উপজেলা প্রশাসন। 

এ সময় উপসিহত ছিলেন উপজেলা চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনু,উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন,ভাইস-চেয়ারম্যান বিএম কামাল হোসেন,সহকারী কমিশনার (ভুমী)রাখি ব্যানার্জী,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ মশিউর রহমান,মুক্তিযোদ্ধা মো আব্দুল হামিদ,নিরাপদ সড়ক ও রেলপথ পরিষদে নিসরাপ চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম,একটি বাড়ি একটি খামার এর ম্যানেজার মো তরিকুলইসলামএবং ইউনিয়নের সচিব সহ উপকার ভোগিরা উপস্হত ছিলেন।

কিছু ঘর রেডি করা হয়েছে বাকি কাজ চলমান আছে লে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন। তিনি আরো জানান পরিমান মত খাস জমি না থাকায় বাড়ি অর্পযাপ্ত হয়েছে, সুযোগ আসলে আরো বাড়ি করে দেওয়া হবে।

পটিয়ায় বোয়ালখালী একাডেমি'কে ৩-০গোলে পরাজিত করেন এফসি ফুটবল দল

পটিয়ায় বোয়ালখালী একাডেমি'কে ৩-০গোলে পরাজিত করেন এফসি ফুটবল দল

সেলিম চৌধুরী পটিয়াঃ-পটিয়া ফুটসাল ফুটবল টুর্নামেন্ট খেলা ২৪ জানুয়ারি পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে বিকেল ৪ টায় শুরু হয়। উক্ত ফুটবল  টুর্নামেন্ট খেলায় ১৬ টি দল অংশ গ্রহণ করে। রবিবার প্রথম খেলায় পটিয়া এফসি ফুটবল দল বোয়ালখালীতে ফুটবল একাডেমি'কে ৩-০ গোলে পরাজিত করে। এতে পটিয়া এফসি ফুটবল দলের প্রথম গোল করেন মোঃ শেফায়েত ২ টি গোল করেন মোঃ মুন্না। উক্ত পটিয়া এফসি ক্লাবের টিম ম্যানেজার ছিলেন মোস্তাক আহমদ। প্রতিদন্ধিমুলক ফুটবল খেলা দেখতে পটিয়া মাঠে হাজার হাজার দর্শকদের  উপস্থিতি ছিল চোখে পড়ার মতন। এসময় উপস্থিত ছিলেন মোঃ বেলাল উদ্দিন, মিজানুর রহমান, আইয়ুব আলী, মোঃ হারুনুর রশিদ, মোঃ খোরশেদ আলম। মোস্তাক আহমদ জানান, খেলাধুলা যুবসমাজের অবক্ষয় রোধ করে। তরুণ প্রজন্মের ছেলেরা লেখা পড়ার পাশাপাশি খেলাধুলায় অবসরে 
মনোনিবেশ হওয়ার আহবান জানান। 

চাঁদা না দেয়ায় মোংলায় এক জাহাজ ব্যবসায়ীকে কুপিয়ে মারাত্মক জখম

চাঁদা না দেয়ায় মোংলায় এক জাহাজ ব্যবসায়ীকে কুপিয়ে মারাত্মক জখম

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ মোংলায় বিদেশী বাণিজ্যিক জাহাজে বাজার সরবরাহকারী (বাজার সাপ্লাইয়ার) ব্যবসায়ী আলামিন ফকির (৩৫) কে খুন করার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে দুর্বৃত্তরা। গুরুতর আহত ওই ব্যবসায়ী স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনায় নেয়ার পরামর্শ দিয়েছেন স্থানীয় হাসপাতাল কতর্ৃপক্ষ। এ ঘটনায় মামলা দায়েরের পর রবিবার এক দুর্বৃত্তকে আটক করে বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ ও থানায় দায়েরকৃত মামলার বিবরণে জানা যায়, পৌর শহরের রাতারাতি কলোনী এলাকার বাসিন্দা আব্দুর রশিদ ফকিরের ছেলে আলামিন ফকির মোংলা বন্দরে আগতে বিদেশী বাণিজ্যিকজাহাজে বাজার সরবরাহের ব্যবসা করে আসিছল। বিদেশী জাহাজে বাজার সরবরাহ ব্যবসায় আলামিন লাভবান হওয়ায় এবং আর্থিকভাবে স্বচ্ছলতা আসায় দীর্ঘদিন ধরে স্থানীয় একটি দুর্বৃত্ত দল তার কাছে চাঁদা দাবী করে আসছিল। চাঁদা দিতে রাজি না হওয়ায় শনিবার রাতে শহরের তাজমহল রোডস্থ অফিস থেকে বের হয়ে বাড়ী যাওয়ার পথিমধ্যে বাজার মসজিদের সামনে দুর্বৃত্তরা মটরসাইকেলে করে এসে তার গতিরোধ করে। এ সময় আলামিন কোন কিছু বুঝে উঠার আগেই দুর্বৃত্তরা রামদা দিয়ে তার মাথায় দুইটি কোপ দেয় এবং কাঠের চলা দিয়ে বেদম মারপিট করে রক্তাক্ত জখম করে। হামলাকারীরা মারধর ছাড়াসহ তার কাছে থাকা নগদ ১৫ হাজার ২শ টাকা ও ২৮ হাজার টাকা দামের একটি মোবাইল নিয়ে ছিনিয়ে নিয়ে যায়। পরে খবর পেয়ে স্থানীয় লোকজন ও পুলিশ আলামিনকে সেখান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। হামলায় মাথা ছাড়া শরীরের পেটে, পিঠে ও পায়ে গুরুতর জখম হয়েছে আলামিনের। তার শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দিয়েছেন স্থানীয় হাসপাতালের চিকিৎসকেরা। এদিকে এ ঘটনায় শনিবার রাতেই আলামিন বাদী হয়ে দুর্বৃত্ত মিঠু হাওলাদার (৩৩), ফোরকান হাওলাদার (৩২), হেলাল উদ্দিন (২৫) ও মো: সম্রাট হোসেন (৩০)সহ ২/৩ জন অজ্ঞাত নামা আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার আসামী ফোরকান হাওলাদারকে আটক করেছে। মোংলা থানার সেকেন্ড অফিসার এসআই মো: জাহাঙ্গীর আলম বলেন,খুন করার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে গুরুতর জখম ও ৪৩ হাজার ২শ টাকার মালামাল ছিনিয়ে নেয়ার অভিযোগে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় ইতিমধ্যে একজনকে ধরে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারেও পুলিশী তৎপরতা চলছে বলেও জানান তিনি। 

খুবি শিক্ষক-শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে নোবিপ্রবিতে মানববন্ধন

খুবি শিক্ষক-শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে নোবিপ্রবিতে মানববন্ধন

নোবিপ্রবি প্রতিনিধিঃখুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দুই শিক্ষার্থী ও এক শিক্ষককে বহিষ্কার এবং দুই শিক্ষককে অপসারণের প্রতিবাদে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা।

আজ রবিবার (২৪ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান আরিফের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বায়েজিদুল ইসলাম মজুমদার, পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ফাহিম হাসান, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী নাহিদা ইসলাম নিহি প্রমুখ।

মানববন্ধনে অবিলম্বে খুবির শিক্ষক-শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের জোর দাবি জানিয়ে বক্তারা বলেন, প্রশাসন হবে ছাত্রদের বন্ধু। ছাত্রদের উপর অন্যায়-অবিচার চালানো পাকিস্তানি প্রশাসনের বৈশিষ্ট্য। গণতান্ত্রিক দেশে খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন আচরণে কোনোভাবেই কাম্য নয়।

বক্তারা আরো বলেন, যেখানে ছাত্রদের যেকোনো সমস্যা এবং অধিকার নিশ্চিত করার ক্ষেত্রে শিক্ষকরাই মুখ্য ভূমিকা রাখার কথা সেখানে খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের যৌক্তিক আন্দোলনকে অযৌক্তিক চিহ্নিত করে প্রশাসন  অযৌক্তিক পদক্ষেপ নিয়েছে। যা সম্পূর্ণ অগণতান্ত্রিক এবং তা প্রশাসনের স্বৈরাচারীতার ইঙ্গিত বহন করে।

প্রসঙ্গত, গত বছরের ১ ও ২ জানুয়ারি খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পাঁচ দফা দাবিতে আন্দোলন করেন। পরে শিক্ষকদের সঙ্গে অসদাচরণ, তদন্ত কমিটিকে সহযোগিতা না করাসহ বিভিন্ন অভিযোগ এনে ওই দুই শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি তাঁদের আন্দোলনের সাথে সংহতি প্রকাশের কারণে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে অপসারণ এবং এক শিক্ষককে বহিষ্কারও করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে দুই শিক্ষার্থী আমরণ অনশন কর্মসূচি শুরু করেছেন। মঙ্গলবার সন্ধ্যা সাতটা থেকে শুরু হওয়া অনশন কর্মসূচি এখনো অব্যাহত রয়েছে এবং সবশেষ খবর অনুযায়ী বর্তমানে অনশনরত দুই শিক্ষার্থী হাসপাতালে ভর্তি আছেন।

লালমনিরহাটে রাস্তার কাজে নিম্নমানের উপাদান ব্যবহার, প্রতিহত করলেন আমেরিকান প্রবাসী

লালমনিরহাটে রাস্তার কাজে নিম্নমানের উপাদান ব্যবহার, প্রতিহত করলেন আমেরিকান প্রবাসী

মো: রাশেদুল ইসলাম (রাশেদ),
উপজেলা প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ভোটমারী হইতে চামটারহাট (৪কি.মি) ভাঙ্গা রাস্তা সৎকারের দায়িত্ব পেয়েছেন এলজিআরডি তারা পুরনো রাস্তা ভেঙ্গে নতুন ভাবে সৎকার না করেই পুরনো পিচ মাখা পাথর, ইটের খোয়া দিয়েই রাস্তা সৎকার করছেন এটি প্রতিহত করলেন আমেরিকান প্রবাসী মোঃ আমিনুর রহমান ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার এইভাবে ধ্বংস করছে কিছু দুষ্কৃতিকারী এটি প্রতিহত করা শুধু আমেরিকান প্রবাসীর নয় এটি প্রতিহত করা সকল জনসাধারণের দায়িত্ব এবং কর্তব্য। ভোটমারী হইতে চামটারহাট (৪কি.মি.) রাস্তা এইভাবে সৎকার হলে বর্ষা মৌসুমে ভারী বৃষ্টিপাতে রাস্তা গর্ত গর্ত হয়ে যাবে ফলে দুর্ঘটনা থেকে কেউ রেহাই পাবে না।

আমেরিকান প্রবাসী বলেছেন  কৃষক, শ্রমিক, দিন মজুর এর টাকা রাস্তা সৎকার হচেছ এটি কোন দালাল দুষ্কৃতিকারী টাকা নয়। আমরা চাই সঠিক উপাদান সঠিক পদ্ধতি ব্যবহার করে রাস্তা সৎকারের কাজ হোক। এটি যেন দৃশ্যমান হয়  দাবি আমেরিকান প্রবাসীর।

জনগনের ভালবাসা নিয়ে জননেত্রী শেখ হাসিনার আদেশ পালন করে যাব-সাজ্জাদুল হাসান

জনগনের ভালবাসা নিয়ে জননেত্রী শেখ হাসিনার আদেশ পালন করে যাব-সাজ্জাদুল হাসান

আজহারুল ইসলাম মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধিঃপ্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব বাংলাদেশ বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান বলেন, জনগনের ভালবাসা নিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আদেশ পালন করে যাব, এবং আমৃত্যু জনকল্যানে কাজ করে যাব। 

রবিবার বিকালে নেত্রকোনার মোহনগঞ্জ   উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর আয়োজনে পৌর শহরের  শহীদ উসমান গনি ময়দানে নবনির্বাচিত মেয়র এডভোকেট লতিফুর রহমান রতনকে দেওয়া গনসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মন্তব্য করেন। 

এসময় সাজ্জাদুল হাসান নবনির্বাচিত  পৌরসভার মেয়র এডভোকেট লতিফুর রহমান রতন ও সকল কাউন্সিলরদেরকে অভিনন্দন জানান,এবং জননেত্রী শেখ হাসিনার মনোনীত বঙ্গবন্ধুর নৌকা প্রতীককে জয়ী করায় পৌরবাসীকে অভিনন্দন জানান, এবং ঐক্যবদ্ধ্য থেকে সকলকে সঙ্গে নিয়ে এলাকার উন্নয়ন ও অগ্রযাত্রায় কাজ করার অঙ্গীকার করেন। 

 সংবর্ধনায় হাজারো মানুষ ফুলেল শুভেচ্ছা জানিয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট লতিফুর রহমান রতনকে ৪র্থ বারের মত মোহনগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে  বরন করেন নেন। 
এসময় পৌর আওয়ামীলীগ,ছাত্রলীগ, শ্রমিকলীগ, ছাত্র-শিক্ষক, জনতা সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নবনির্বাচিত পৌরসভার মেয়র ও প্রধান অতিথি সাজ্জাদুল হাসানের হাতে ক্রেষ্ট তুলে দেন। 

 উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক সভাপতি আব্দুল হকের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব  ইয়াসির আরাফাত রনির সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক গোলাম রসুল, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান বাবু প্রশান্ত কুমার রায়, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নেত্রকোনার পৌর মেয়র নজরুল ইসলাম খান,জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক নুর খান মিঠু,আটপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী খায়রুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মির্জা আঃগনি, বীর মুক্তিযোদ্ধা শামছুল হক মাহবুব,বীর মুক্তিযোদ্ধা আহম্মদ আলী চৌধুরী হীরা,বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম প্রমুখ।

আ. লীগ মেয়র প্রার্থীর জন্য ভোট চাইতে চট্টগ্রামে একঝাঁক অভিনয় তারকা

আ. লীগ মেয়র প্রার্থীর জন্য ভোট চাইতে চট্টগ্রামে একঝাঁক অভিনয় তারকা

এস.এম অলিউল্লাহ স্টাফ রিপোর্টার:আ. লীগ মেয়র প্রার্থীর জন্য ভোট চাইতে চট্টগ্রামে একঝাঁক তারকাচ।চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে চলছে শেষ মুহূর্তের প্রচারণা। এখানে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর সমর্থনে মাঠে নেমেছেন একঝাঁক জনপ্রিয় তারকা।আজ রোববার (২৪ জানুয়ারি) দুপুর ১২ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে থেকে রেজাউল করিম চৌধুরীর সমর্থনে প্রচারণায় অংশ নিয়েছেন তারা। আওয়ামী লীগের নির্বাচনী প্রচার সেলের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।


সে উপলক্ষে চট্টগ্রামে পৌঁছেছেন চলচ্চিত্র তারকা রিয়াজ, অরুণা বিশ্বাস, তারিন, তানভীর সুইটি, মীর সাব্বির, বিজরী, সাইমন সাদিক, মাহিয়া মাহি, অপু বিশ্বাসসহ আরও বেশ কয়েকজন। তারকারা আজ ও আগামীকাল, দুদিন নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন।

নায়ক সাইমন ও নায়িকা মাহি ফেসবুকে চট্টগ্রাম যাত্রার ছবি পোস্ট করেছেন। তাদের দেয়া ছবিতে দেখা গেল হেলকপ্টারে চড়ে তারা চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছেন.বন্দরনগরী চট্টগ্রামের উন্নয়নকে গতিশীল রাখতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর জন্য ভোট চাইবেন তারকারা।

জানা গেছে, আজ দুপুর ১টায় তারকারা চট্টগ্রামের নিউমার্কেট মোড়, কাজীর দেউরী হয়ে বিকেল ৩ টায় ইস্পাহানী-জিইসি মোড়, ২ নং রেলগেট, অক্সিজেন মোড়, মুরাদপুর-বহদ্দার হাট হয়ে কর্ণফুলী নতুন ব্রিজ মোড়ে গিয়ে প্রথম দিনের প্রচারণা কার্যক্রম শেষ করবেন।

পটিয়ায় সাংবাদিকদের সাথে আইয়ুব বাবুলে মতবিনিময়

পটিয়ায় সাংবাদিকদের সাথে আইয়ুব বাবুলে মতবিনিময়

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত মেয়র পদ প্রার্থী আইয়ুব বাবুল পটিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে গতকাল মতবিনিময় করেছেন। এ সময় তিনি বলেন, আমি ছাত্র জীবন থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশে উজ্জীবিত হয়ে ছাত্রলীগের সাথে যুক্ত হই। সেই থেকেই অধ্যাবদি আমি শত বাধাঁ বিপত্তি উপেক্ষা করে মুজিব আর্দশকে ধারণ করেছি। আজ জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে পটিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দিয়ে পৌরবাসীকে সেবা করার যে সুযোগ দিয়েছেন তার জন্য আমি যুগ যুগ ধরে তার কাছে ঋণি হয়ে থাকলাম। আমি আমার অবস্থান থেকে পটিয়া বাসীকে আশ্বস্থ করতে চাই, আমি নির্বাচিত হলে শাসক নই, সেবক হিসেবে পৌরবাসীর পাশে থাকব। কোনো দুনীতি অনিয়ম আমাকে স্পর্শ করতে পারবে না। তিনি আরো বলেন, বিগত ১০ বছরে পটিয়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে। এর ধারাবাহিকতার রক্ষায় আমি পরিকল্পনা প্রনয়নের মাধ্যমে পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার জন্য যে যে বিষয় গুলো প্রয়োজন তার ব্যবস্থা গ্রহণ করব। বিশেষ করে চলমান উন্নয়নের পাশাপাশি আমি পৌর এলাকায় নতুন খেলার মাঠ, শিশু পার্ক এবং আয়বদ্ধক প্রকল্প গ্রহণ করব। তিনি পৌরবাসীর কাঙ্কিত উন্নয়ন নিশ্চিত করার জন্য তাকে একবার সুযোগ দানের জন্য তার আকূল আবেদন সাংবাদিকদের মাধ্যমে তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন, পৌরসভা আ.লীগের সহ-সভাপতি ফজলুল হক, নাছির উদ্দিন, মামনুর রশিদ তরফদার, রাজীব দাশ রাজু, আব্বাস আহমেদ সিদ্দিকী, দেবশী চক্রবর্ত্তী, মো: শাহ আলম, সাইফুল ইসলাম, সোহেল ইমরান, মাহবুবুল আলম, দাউদুজ্জামান ও নাঈম উদ্দিন প্রমুখ।

শতাধিক পরিবারে চাবি ও জমির দলিল হস্তান্তর

শতাধিক পরিবারে চাবি ও জমির দলিল হস্তান্তর

নারায়ণগঞ্জ প্রতিনিধি,শিপন:মুজিববর্ষ উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ভূমি প্রায় শতাধীক পরিবারের মধ্যে উপজেলা অডিটোরিয়ামে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে।সোনারগাঁ উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।অনুষ্ঠানে সোনারগাঁ থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জমির দলিল ও ঘরের চাবি হস্থান্তর করেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আতিকুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কর্মকর্তা মোস্তফা মুন্নার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মাহমুদা ইসলাম ফেন্সি, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক আলহাজ্ব এ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক আলহাজ্ব ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জহিরুল হক, সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, সোনারগাঁ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোঃ রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। পরে জমি ও ঘরের মালিকানা দলিল হস্তান্তর করা হয়

দেলদুয়ার জামায়াত সেক্রেটারি ছানোয়ার হোসেন আর নেই,জামায়াত নেত্ববৃন্দের শোক প্রকাশ

দেলদুয়ার জামায়াত সেক্রেটারি ছানোয়ার হোসেন আর নেই,জামায়াত নেত্ববৃন্দের শোক প্রকাশ

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি: বাংলাদেশ জামায়াতে ইসলামী টাঙ্গাইল জেলার দেলদুয়ার উপজেলা শাখার নব নির্বাচিত সেক্রেটারি,বিশিষ্ট হোমিও চিকিৎসক,সাবেক নাগরপুর উপজেলা কৃষি অফিসের স্টার্ফ  জনাব মো.ছানোয়ার হোসেন গত রাত ৮.৩০ মিনিটে নিজ বাসভবনে হার্ট এ্যাটাকে ইন্তেকাল করিয়াছেন,ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মরহুমের ইন্তেকালের সময় বয়স হয়েছিল আনুমানিক ৭৩ বছর।

মরহুম জ্বনাব ছানোয়ার হোসেনের জানাযা নামায আজ রবিবার,২৪ জানুয়ারি ২০২১ খ্রি.সকাল ১১.টায় হিংগানগর হাফিজিয়া মাদ্রাসা অনুষ্ঠিত হয়েছে। জানাযা শেষে সামাজিক কবর স্হানে দাফন করা হয় । 

মরহুম ছানোয়ার হোসেনের পিতা মৃত কায়েম উদ্দিন সরকার, বাড়ি দেলদুয়ার হিংগানগর চড়পাড়া। 
তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য আত্মিয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। 

নির্ভিক এই দায়ীর আকস্মিক মৃত্যুতে টাঙ্গাইল জেলা জামায়াতের আমীর জনাব আহসান হাবিব মাসুদ, জেলা সেক্রেটারি জনাব হুমায়ুন কবির, দেলদুয়ার উপজেলা আমীর মাওলানা আল মোমিন, নাগরপুর উপজেলা আমীর মাও.মো.রফিকুল ইসলাম সাহেব,সেক্রেটারি আলহাজ্ব মো.আব্দুস সালাম, টাংগাইল জেলা ছাত্র শিবির সভাপতি মো.মেহেদী হাসান রনি,জেলা সেক্রেটারি মো.সাইফুল ইসলাম,নাগরপুর উপজেলা ছাত্র শিবির সভাপতি মো.তোফায়েল আহম্মেদ গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। 

মাহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট দোয়া করেন মহান আল্লাহ যেন তাকে সর্বোচ্চ পুরস্কার দিয়ে জান্নাতুল ফেরদাউস দান করেন,আমিন।

কোটচাঁদপুরে মাথা গোঁজার ঠাই পেলেন ১২ টি ভূমি হীন পরিবার

কোটচাঁদপুরে মাথা গোঁজার ঠাই পেলেন  ১২ টি ভূমি হীন  পরিবার

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান:বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্প বাস্তবায়নে সারাদেশে ভূমিহীন এবং গৃহহীন পরিবারের মাঝে একযোগে ৪৯২টি উপজেলার ৬৯ হাজার ৯'শ ৪জন ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ধারাবাহিকতায় ভিডিও কনফারেন্সে যোগ হয়ে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় গৃহহীন পরিবারের মাঝে ঘর ও দলিল হস্তান্তর করা হয়েছে।

শনিবার সকালে উপজেলা পরিষদ চত্তরে প্রাথমিক ভাবে ১২ টি পরিবারের মাঝে এই ঘর হস্তান্তর করা হয়। উপজেলা নির্বাহী অফিসার আছাদুজ্জামান রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,  থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম,
উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান সাদিয়া আক্তার পিংকি, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার বাহাউল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার জহুরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান নওশের আলী নাসির প্রমূখ।

মহেশপুর ব্যাটালিয়ন (৫৮বিজিবি) কর্তৃক মাদকদ্রব্য ধ্বংস

মহেশপুর ব্যাটালিয়ন (৫৮বিজিবি) কর্তৃক মাদকদ্রব্য ধ্বংস

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান:ঝিনাইদহের মহেশপুর ব্যাটালিয়ন ৫৮ (বিজিবি) দপ্তরে রবিবার সকালে বিভিন্ন মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠিত হয়েছে। মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাকির হোসেন, এনডিসি, পিএসসি, টিই অতিরিক্ত মহাপরিচালক রিজিয়ন কমান্ডার দক্ষিণ-পশ্চিম রিজিয়ন, 
রিজিয়ন সদর দপ্তর, যশোর। 
ব্যবস্থাপনায়ঃ মহেশপুর ব্যাটালিয়ন(৫৮ বিজিবি)। এছাড়াও বক্তব্য রাখেন  কর্ণেল জিয়া সাদাত খাঁন, পিএসসি উপ-মহাপরিচালক সেক্টর কমান্ডার সেক্টর সদর দপ্তর কুষ্টিয়া। 
লেফটেন্যান্ট কর্নেল কামরুল আহসান অধিনায়ক মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি), লেঃ কর্নেল এ,টি শাহরিয়ার আহমেদ, এমএস পরিচালক অধিনায়ক বর্ডার গার্ড হাসপাতাল চুয়াডাঙ্গা।
জনাব মোঃ নজরুল ইসলাম খাঁন, সহকারী পরিচালক মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাবা শাশ্বতী শীল, জনাব মোঃ সাইফুল ইসলাম অফিসার্স ইনচার্জ মহেশপুর থানা, ঝিনাইদহ এর উপস্থিতিতে মাদকদ্রব্য ধ্বংস করণ অনুষ্ঠিত হয়। এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিনাইদহ চুয়াডাঙ্গা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, পুলিশ প্রশাসন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ এবং বিজিবি সদস্য বৃন্দ।
 উক্ত মাদকদ্রব্য ধ্বংস করণ অনুষ্ঠানে ৩১ হাজার ৮৮৭ বোতল ভারতীয় ফেনসিডিল,১০৭ বোতল ভারতীয় ডায়াল এক্স ডিসিসিরাপ, ৩৩৮৯ বোতল ভারতীয় বিভিন্ন প্রকারের মদ, ৯ লিটার বাংলা মদ, ৯ বোতল বিয়ার, ১৫৫.৮১৪ কেজি গাঁজা এবং ১ হাজার ১৭ টি ভারতীয় ইয়াবা ট্যাবলেট ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য ১,৮৭,৫৫,৭৪৯ টাকা (১ কোটি ৮৭ লক্ষ পঞ্চান্ন হাজার সাতশত ঊনপঞ্চাশ টাকা)

সাংবাদিক ইয়ারব হোসেন এর মায়ের জানাজা নামাজ সম্পন্ন

সাংবাদিক ইয়ারব হোসেন এর মায়ের জানাজা নামাজ সম্পন্ন

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃজাতীয় দৈনিক মানবজমিন পত্রিকার সাতক্ষীরা জেলা প্রতিনিধি ও পাঠক প্রিয় জনপ্রিয় অনলাইন দৈনিক সমাজের আলো'র সম্পাদক ও প্রকাশক সিনিয়র সাংবাদিক মোঃ ইয়ারব হোসেন এর মাতা ছফুরা বেগম (৯৫) এর জানাজা নামাজ সাতক্ষীরা সদরের তুজুলপুরস্থ ঈদগাহ ময়দানে,  রোববার (২৪ জানুয়ারী) যোহর নামাজ বাদ সম্পন্ন হয়েছে। 

উক্ত জানাজা নামাজে সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারীসহ কয়েকশতাধীক মুসল্লী অংশ গ্রহণ করেন।

উল্লেখঃ সাংবাদিক ইয়ারব হোসেন এর মাতা শনিবার রাত ৮ টার দিকে, বাধক্যজনিত কারণে ইন্তেকাল করেন।

জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। 
সাংবাদিক ইয়ারব হোসেন এর মাতৃ বিয়োগ এ দৈনিক সমাজের আলো' পরিবারের সকল স্টাফগণ গভীর শোক প্রকাশ করে মরহুমার আত্নার শান্তি কামনা করেছেন

লাকসামে মাদ্রাসা প্রিন্সিপালকে লাঞ্চিত করার ঘটনায় প্রধান ২ আসামী গ্রেফতার

লাকসামে মাদ্রাসা প্রিন্সিপালকে লাঞ্চিত করার ঘটনায় প্রধান ২ আসামী গ্রেফতার

লাকসাম প্রতিনিধিঃ কুমিল্লার লাকসামের বিজরা নাজিরিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার জায়গা দখন ও প্রিন্সিপালকে লাঞ্চিত করার অপরাধে মাদ্রাসার প্রিন্সিপাল আমিনুল ইসলাম বাদী হয়ে নারী পুরুষ সহ ৬ জনের নাম উল্লেখ করে লাকসাম থানায় একটি মামলা দায়ের করেন।
শনিবার (২৩) জানুয়ারি লাকসাম থানার সেকেন্ড অফিসার এস আই মনোজ কান্তি কুরি ও এস আই কিশোর কুমার দে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে পশ্চিম গাঁও মিয়া পাড়া থেকে মামলার প্রধান ২ আসামী জাহাঙ্গীর ও বাহার কে গ্রেফতার করে।
মামলা সূত্রে জানাযায়, ১১২ বছর পুরানো বিজরা নাজিরিয়া ফাযিল ডিগ্রী মাদ্রাসার পশ্চিম দিকের সিমানার প্রায় ৮ ফিট জায়গা জোর পূর্বক দখল করে নিচ্ছিলেন, মহামারি করোনাকালীন সময়ে মাদ্রাসার বন্ধ থাকায় লোকজন নিয়ে মাদ্রাসার জায়গায় দেয়াল উঠাতে গেলে প্রিন্সিপাল খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাদের কে বাঁধা দিলে প্রিন্সিপাল সহ মাদ্রাসা পরিচালনা কমিটির উপর অতর্কিত হামলা চালায় গ্রেফতারকৃত বাহার সহ তাঁর দলবল। 
এই ঘটনাকে কেন্দ্র করে মাদ্রাসার ছাত্র/ছাত্রীরা এক সাথ হয়ে মানববন্ধন সহ বিক্ষোভ করে এবং মামলার ১ নং আসামী জাহাঙ্গীরের বাড়িতে থেকে প্রধান ২ আসামীকে গ্রেফতার করে লাকসাম থানা পুলিশ। লাকসাম থানার মামলা নং-০৫।
বিজরা নাজিরিয়া ফাযিল ডিগ্রী মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আলমগীর হোসেন খোকন জানান, এই প্রতিষ্ঠানটি একটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান, বিগত দিন গুলোতে জাহাঙ্গীরের প্ররোচনায় বাহার সব সময় আমাদের কেও হুমকি ধমকি দিয়ে আসছে, এক পর্যায়ে আমার প্রতিষ্ঠানের প্রিন্সিপাল কে লাঞ্চিত করায় আমরা সকলেই ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ করেছি।
লাকসাম থানার ওসি (তদন্ত) মোঃ তোফাজ্জল হোসেন জানান, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তাই তাদেরকে গ্রেফতার করে আমরা জেল হাজতে প্রেরণ করি।

দেবিদ্বারে ড্রেন থেকে নবজাতকের জীবিত দেহ উদ্ধার

দেবিদ্বারে ড্রেন থেকে নবজাতকের জীবিত দেহ উদ্ধার

আলমগীর হোসেন, কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধিঃকুমিল্লা উত্তর জেলাধিন বহুলপরিচিত উপজেলা দেবিদ্বারে এবার ড্রেনে নবজাকতের জীবিত দেহ উদ্ধার করেছে ছোট আলমপুরের একটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষিকা (পরিচয় গোপন)। আজ মদ্যরাতে কে বা কাহারা নবজাতক এই শিশুটিকে তার বাসার পাশের ড্রেনে ফেলে চলে যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, গভির রাতে কয়েক জন এসে এই নবজাতক শিশুটিকে ময়লাযুক্ত ড্রেনে ফেলে চলে যায়। মদ্যরাত থেকেই শিশুটির কান্নার শব্দ শোনা যাচ্ছিলো। বিড়ালের ডাক ভেবে তার আর খোঁজ নেওয়া হয়নি। পরে ভোরে শিশুর কান্নার আওয়াজ নিশ্চিত হয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। 
স্থানীয় সূত্রমতে শিশুটির কোনা ক্ষয়ক্ষতির লক্ষণ দেখা যায় নি।উক্ত প্রধান শিক্ষিকা শিশুটির কান্নার শব্দ প্রথমে বুঝতে না পারায় কান্নায় এবং অনুসোচনায় ভেঙ্গে পরে। এবং এমন নেক্কার কাজের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। 

তিনি আরও বলেন, মানুষ দিন দিন পশুর চাইতেও অধম হয়ে যাচ্ছে। এমন নিষ্পাপ শিশুটিকে যারা ফেলে গিয়েছে তাদের ধিক্কার ও ঘৃনা জানাই।

পটিয়া পৌরসভা ৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ জসিম উদ্দিন এর ব্যাপক গনসংযোগ

পটিয়া পৌরসভা ৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ জসিম উদ্দিন এর ব্যাপক গনসংযোগ

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ আসন্ন ১৪ ফেব্রুয়ারী পটিয়া পৌরসভার নির্বাচন। এ নির্বাচন'কে সামনে রেখে মেয়র কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্ৎীরা বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে উপস্থিত থেকে জনগনের মন জয় করে ভোট প্রার্ৎনা করছেন। এর ধারাবাহিকতায় পটিয়া পৌরসভা ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যাবসায়ি কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ জসিম উদ্দিন প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত গনসংযোগ করে নিজের জন্য দোয়া আশীর্বাদ ভোট প্রার্থনা করে চলেছেন। এতে জসিম উদ্দিন ব্যাপক সাড়া পাচ্ছেন। কাউন্সিলর প্রার্থী জসিম উদ্দিন প্রতিবেদকে জানান, আল্লাহর রহমতে  আমি যদি কাউন্সিলর নির্বাচিত হয় সাধারণ সেবা নিশ্চিত করব কোন মানুষ'কে হয়রানি হতে দেবনা ৫ নং ওয়ার্ড কে  একটি আধুনিক মডেল ওয়ার্ড গড়ে তুলতে যে কোন ধরনের চেষ্টা চালিয়ে যাব। অবহেলিত এলাকায় উন্নয়ন কাজ করব কোন অনিয়ম দুর্নীতি কে আশ্রয় দেবনা সেবা পেতে কোন মানুষ হয়রানি হবেনা। আমার নির্বাচনী ওয়াদা পালন করবো।  অনেকে আছে নির্বাচন আসলে বিভিন্ন প্রতিশ্রুতি দেয়। নির্বাচিত হলে ভুলে যায় আমি ওয়াদা দিচ্ছি আমি ভুলবোনা। আমার দেওয়া ওয়াদা অক্ষরে অক্ষরে পালন করব।কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ জসিম উদ্দিন ১৪ ফেব্রুয়ারী নির্বাচনে তাকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য সর্বসাধারণের প্রতি আহবান জানান। 

ওয়াকফ সম্পত্তিতে বেআইনীভাবে সাইনবোর্ড লাগানো প্রমাণ

ওয়াকফ সম্পত্তিতে বেআইনীভাবে সাইনবোর্ড লাগানো প্রমাণ

নারায়গঞ্জ  প্রতিনিধি :সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি দক্ষিণপাড়া আজগর আলী ওয়াকফ স্টেট নামে ১৯৯৬ সনে ৫.৬২ একর সম্পত্তি তালিকাভুক্ত হলে তা হতে গত ২২/০৩/২০০০ ইং তারিখে ওয়াকফ প্রশাসকের আদেশে ২.৭৭ একর সম্পত্তি ওয়াক্ফ অধ্যাদেশ ১৯৬২ এর ৫০ ধারার বিধানমতে ওয়াকফ সম্পত্তি হতে অবমুক্ত করা হয়। উক্ত ওয়াকফ সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য ওয়াকফ প্রশাসন কর্তৃক ০২ জন মোতওয়াল্লি নিয়োগ করা হয়। মোতওয়াল্লি নিয়ে বিতর্ক থাকায় ওয়াকিফের ওয়ারিশগণ মোতওয়াল্লি নিয়োগ অবৈধ দাবি করে নারায়ণগঞ্জ জজ কোর্টে একটি মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে চলমান আছে পাশাপাশি একজন মোতওয়াল্লি ও মোতওয়াল্লি নিয়ে দায়ের করা মামলার বাদীও ইতিমধ্যে মৃত্যুবরণ করেছেন এবং একজন মোতওয়াল্লি জীবিত থাকলেও তিনি শয্যাশায়ী।

এমতাবস্থায় স্থানীয় মিজমিজি দক্ষিণপাড়ার কাজেম আলীর ভূইয়ার পুত্র আমিনুল হক রাজু ও তার দলবলসহ উক্ত স্টেটের অবমুক্ত করা ২.৭৭  একর সম্পত্তিসহ ওয়াকফকৃত ২.৮৫ একর সম্পত্তিতে ওয়াকফ প্রশাসনের নাম ভাঙ্গিয়ে একাধিক সাইনবোর্ড স্থাপন করে এবং একটি জায়গায় বালু ভরাট শুরু করে।

এ বিষয়ে ওয়াকিফের ওয়ারিশ বাংলাদেশ ওয়াকফ প্রশাসনের শরণাপন্ন হলে ওয়াক্ফ প্রশাসক জানান, ওয়াকফকৃত কোন সম্পত্তিতে প্রশাসকের অনুমতি ব্যতীত কেউই কোন সাইনবোর্ড স্থাপন, সম্পত্তির পরিবর্তন-পরিবর্ধন করলে তা শাস্তিযোগ্য অপরাধ।

তিনি এও জানান, সিদ্ধিরগঞ্জ মিজমিজি হাজী আজগর আলী ওয়াকফ স্টেটের সম্পত্তিতে তিনি সাইনবোর্ড লাগাতে কাউকে অনুমতি দেননি। অনুমতি নিয়ে একমাত্র মোতওয়াল্লি অথবা ওয়াকিফের ওয়ারিশগণ ব্যতীত অন্যকেহ এই সম্পত্তিতে কোনকিছু করলে তা ওয়াকফ কর্তৃপক্ষ তদন্ত সাপেক্ষে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবেন। যার পরিপ্রেক্ষিতে গত ২৪/১২/২০২১ ইং তারিখে ওয়াকিফের ওয়ারিশ আব্দুল মতিন অবৈধ সাইনবোর্ড স্থাপনের তদন্ত চেয়ে প্রশাসক বরাবর আমিনুল হক রাজুর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে গত ২১/০১/২০২১ ইং তারিখে ওয়াকফ পরিদর্শক মোঃ রেজাউল করিম সরকার সরেজমিনে উক্ত বিষয়টি তদন্তে আসেন।

তদন্ত শেষে তিনি সংবাদকর্মীদের তাৎক্ষণিক জানান, আমি আব্দুল মতিনের অভিযোগের সত্যতা পেয়েছি। নিজের চোখে অবৈধ সাইনবোর্ডও দেখেছি। আমরা কাউকে সাইনবোর্ড লাগাতে অনুমতি দেইনি। আমি খুব শীঘ্রই আমার তদন্ত প্রতিবেদন জমা দেব। তারপর কর্তৃপক্ষ অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবেন।

মাদ্রাসার অধ্যক্ষ দ্বারা একাদিক ছাত্র বলৎকার

মাদ্রাসার অধ্যক্ষ দ্বারা একাদিক ছাত্র বলৎকার

চট্টগ্রাম প্রতিনিধি,হাসান রিফাতঃচট্টগ্রামের ইপিজেড থানার কাজির গলি এলাকায় একটি মাদ্রাসার ও হেফজখানার অধ্যক্ষ মো. মামুনুর রশীদ। অবসর সময়ে ছাত্রদের তার কক্ষে ডেকে নিয়ে করানো হতো অধ্যক্ষের 'বডি ম্যাসেজ'। সেখানে বাদ যেতো না অধ্যক্ষের গোপনাঙ্গের ম্যাসেজও। দীর্ঘক্ষণ 'বডি ম্যাসেজ' করাকালে বলাৎকারের শিকার হয়েছে অন্তত ৫-৬ জন কোমলমতি ছাত্র।

অভিযোগে জানা গেছে, একেক সময়ে একেকজন ছাত্র অধ্যক্ষের যৌন নির্যাতনের শিকার হতো। এ ঘটনায় একজন ছাত্রের অভিভাবকের অভিযোগের ভিত্তিতে তাকে আটক করে পুলিশ।

শনিবার (২৩ জানুয়ারি) বিকেল সাড়ে চারটার দিকে চট্টগ্রামের ইপিজেড থানার কাজিরগলির ভেতরে মোস্তফা ভবন থেকে তাকে গ্রেপ্তার করা হয়। অভিযুক্ত মো. মামুনুর রশীদ চট্টগ্রাম তাহফিজুল কুরআন মডেল মাদ্রাসার ও তারবিয়াতুল উম্মাহ্ মহিলা মাদ্রাসার অধ্যক্ষ।

একাধিক ভুক্তভোগী ছাত্ররা বলেন, সকাল ও সন্ধ্যার সময়ে হেফজখানার পড়ার সময় একেকদিন একেকজন ছাত্র ডেকে নিয়ে যান অধ্যক্ষ। ওনার হাত-পা ম্যাসেজ করার নামে আমাদের শরীর উলঙ্গ করে জড়িয়ে ধরে তার গোপনাঙ্গ টিপানো হতো। এসময় তার গোপনাঙ্গটি আমাদের গোপনাঙ্গে লাগিয়ে রাখা হতো দীর্ঘক্ষণ।
তারা আরও বলেন, এ বিষয়ে প্রতিবাদ করলে অধ্যক্ষ হুশিয়ারি করে ফতোয়া দেন 'কাউকে এসব কথা বললে, হুজুরের বদদোয়া লেগে পড়া মুখস্ত করতে পারবে না। এভাবে তার কক্ষে গিয়ে ৫-৬ জন ছাত্র যৌন নির্যাতনের শিকার হয়েছে।থানায় অভিযোগ দায়েরকারী এক ছাত্রের অভিভাবক বলেন, 'প্রায় দুই বছর ধরে আমার ছেলে ওই মাদ্রাসায় হেফজখানায় পড়ছে। হঠাৎ ছেলে বলল, হেফজখানায় আর যাবে না। কেন পড়বে না— জানতে গেলে পরে এসব অপকর্মের বর্ণনা দেয় ছেলে। এ ঘটনার পর তার সহপাঠীদের সঙ্গে আলাপ করলে তাদের সঙ্গেও মামুনুর রশীদ একই আচরণ করেছেন বলে জানায়।'

তিনি আরও বলেন, 'এ ঘটনায় পর শনিবার (২৩ জানুয়ারি) একটি ইপিজেড থানায় অভিযোগ দায়ের করা হয়। যাতে আর কোনো কোমলমতি ছাত্রের সঙ্গে বিকৃত যৌনাচারের করার সুযোগ না পায়, তার বিচার চাই।'

বিষয়টি নিশ্চিত করে ইপিজেড থানার ওসি উৎপল বড়ুয়া বলেন, 'মাদরাসার হেফজখানার একাধিক ছাত্রের সঙ্গে যৌন নির্যাতনের একটি লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থল থেকে মামুনুর রশীদ নামের এক মাদ্রাসা অধ্যক্ষকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

অসহায় স্বামীপরিত্যক্ত বিধবা নারীদের জন্য ফ্রী পার্লার ট্রেনিং

অসহায় স্বামীপরিত্যক্ত বিধবা নারীদের জন্য ফ্রী পার্লার ট্রেনিং

প্রেস বিজ্ঞপ্তিঃ এই প্রথমবারের মতো SATKHIRA BUSINESS GALLERY পক্ষ থেকে অসহায় স্বামীপরিত্যক্ত বিধবা নারীদের জন্য ফ্রী পার্লার ট্রেনিং এর উদ্যোগ গ্রহণ।  

সাতক্ষীরা বিজনেস গ্যালারির পক্ষ থেকে ও বধুয়া বিউটি পার্লারের আয়োজনে ২০ দিনের জন্য অসহায়, স্বামী পরিত্যাক্তা বিধবা নারীদের ফ্রী পার্লার  ট্রেনিং  শেষ করার পর
১৫  জন নারিকে আজ ২৩/০১/২০২১ সার্টিফিকেট প্রদান করা হলো,,
অনুষ্ঠানটি আয়োজন করেছেন বধুয়া বিউটি পার্লারের ওনার ও সাতক্ষীরা বিজনেস গ্যালারির এডমিন রোটারিয়ান সিনথীয়া নির্ঝর তানিয়া, উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলার ভাইস  চেয়ারম্যান এস এম মারুফ তানভীর হুসাইন সুজন, বাংলাদেশ মহিলা সংস্থার জেলা চেয়ারম্যান জ্যোৎস্না আরা,এডভোকেট লিমা,  গ্রুপের মডারেটরবৃন্দ সহ  অনেকে, সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা  বলেছেন এই প্রথমবারের মতো সাতক্ষীরাতে অসহায় হতদরিদ্র নারীদের নিয়ে নতুন স্বপ্ন দেখাতে সক্ষম হয়েছেন সিনথীয়া নির্ঝর তানিয়া আমরা তানিয়াকে কৃতজ্ঞতা জানাই ও সকল প্রকার সহয়তার আশা প্রকাশ করেন অতিথিবৃন্দরা। 
উক্ত অনুষ্ঠানে গ্রুপের এডমিন সিনথীয়া নির্ঝর  তানিয়া বলেন আমি আরো বেকারত্ব অসহায় নারীদের জন্য বিভিন্ন ট্রেনিং ও প্রশিক্ষণের মাধ্যমে প্রত্যেকের কর্মসংস্থান তৈরি করে দিতে চাই যাতে করে সবাই নিজের পায়ে দাঁড়াতে পারে আর সবাই আমার জন্য দোয়া করবেন যাতে করে আমি আরো অন্য অন্য ট্রেনিং গুলো দিতে পারি। 

অনুষ্ঠানের শেষে মধ্যাহ্নভোজের  আয়োজন করা হয় উক্ত অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানটি সমাপ্তী ঘোষণা করেন।

সাতক্ষীরা পৌরসভার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা পৌরসভার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃআসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে সাতক্ষীরা পৌরসভার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২৩ জানুয়ারী) বিকাল ৩ টায় কাটিয়াস্থ পাবলিক স্কুুল এন্ড কলেজ মিলনায়তনে, 
পৌরসভার ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পৌর কাউন্সিলর আব্দুস সেলিম এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, 
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সহ সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সহ সভাপতি শেখ সাহিদ উদ্দিন, যুগ্ম সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু, পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাতক্ষীরা পৌর মেয়র প্রার্থী শেখ নাসেরুল হক, জেলা আওয়ামীলীগের সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এসএম শওকত হোসেন, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন,
জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মুনজুর হোসেন, যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক পৌর কাউন্সিলর প্রার্থী শেখ জুলফিকার রহমান উজ্জ্বল প্রমুখ।

বক্তারা আসন্ন পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের মেয়র প্রার্থী শেখ নাসেরুল হক কে বিজয়ী করার আহ্বান জানানো হয়।

কয়রার আশিক পেল আরটিভি এসএমসি মনিমিক্স প্রেরণা পদক ২০২

কয়রার আশিক পেল আরটিভি এসএমসি মনিমিক্স প্রেরণা পদক  ২০২

মোঃ ফরহাদ হোসেন কয়রা (খুলনা) প্রতিনিধিঃবাংলাদেশের সর্ব দক্ষিনে সুন্দরবন সংলগ্ন খুলনা জেলার কয়রা উপজেলার সদর ইউনিয়নে  ৬নং কয়রা গ্রামে আদিবাসী মুন্ডা পাড়ায় দরিদ্র মুন্ডা শিশুদের মাঝে শিক্ষার বিস্তার ছড়িয়েছেন বিরসা মুন্ডা প্রভাতী স্কুলের প্রতিষ্ঠাতা আশিকুজ্জামান আশিক।  এই বিশেষ অবদানের জন্য  বাংলাদেশের যে সকল প্রতিষ্ঠান শিশুদের নিয়ে কাজ করে তার মধ্যে থেকে পাঁচ গুনীজন ওই এক প্রতিষ্ঠান কে আরটিভি এসএমসি মনিমিক্স প্রেরণা পদক ২০২০ প্রদান করা হয়েছে।


 শনিবার সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ের হলরুমে এক জমকালো আয়োজনে পদকপ্রাপ্তদের সম্মাননা স্মারক প্রদান ও উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। কাজের এমন স্বীকৃতি দেওয়ায় আরটিভির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন পদকপ্রাপ্তরা। 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, আরটিভির ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হুমায়ুন কবির বাবলু, প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। 

আইসিডির প্রতিষ্ঠিতা  ও বিরসা মুন্ডা প্রভাতী স্কুলের প্রতিষ্ঠাতা আশিকুজ্জামান আশিক বলেন,  মুন্ডা সম্প্রদায়ের বাচ্চারা স্কুলে ঠিকমতো যায় না। তাদের পিতামাতারাও খোঁজ খবর রাখেনা তাদের সন্তান স্কুলে যাচ্ছে কিনা। আমরা মুন্ডা সম্প্রদায়ের শিশুদের সুশিক্ষায় গড়ে তুলতে শিশুদের বাড়ি থেকে ডেকে এনে সকালে ও সন্ধ্যায় স্কুলের পাঠ প্রস্তুত করা সহ ব্রিটিশ বিরোধী আন্দোলনে আদিবাসীদের ভূমিকা সম্পর্কে তাদের জানানো হয়। এবং ভালো কাজের পাশাপাশি আমরা সরকারের হাতকে শক্তিশালী করতে চাই। 

 কিন্তু ৭ মাস আগে ঘূর্ণিঝড় আম্পানে আমাদের স্কুলের কাঠামো ভেঙ্গে যাওয়ায় খোলা আকাশের নিচে তাদেরকে ক্লাস নেওয়া হচ্ছে। কোনো সহযোগিতা পেলে স্কুলটির কাঠামো আবারও তৈরি করতে পারবো।

উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস  বলেন, মুন্ডা শিশুদের মাঝে শিক্ষা বিস্তারে অসাধারণ ভূমিকা রাখছে আইসিডি। তাঁদেরকে সাধুবাদ জানাই। এ ধরণের উদ্যোগ ছড়িয়ে পড়ুক সবখানে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করার চেষ্টা করবো।