বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির ময়মনসিংহ জেলা কমিটির তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী

 বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির ময়মনসিংহ জেলা কমিটির তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী

আশিকুজ্জামান মিজান ময়মনসিংহ প্রতিনিধি:
বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি এর ময়মনসিংহ জেলা ও মহানগর কমিটির উদ্যোগে তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ঐক্য, শান্তি ও উন্নয়নকে সামনে নিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি সংগঠনটি।

২৬ জানুয়ারী রোজঃ মঙ্গলবার ভাষা সৈনিক আব্দুল জব্বার মিলনায়তনে জেলা কমিটির সভাপতি তারেক সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠান শুরু হয়। প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া পলাশ ও কেন্দ্রীয় অর্থ সম্পাদক মোঃ মুশিদুল আলম। 

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ময়মনসিংহ মহানগর কমিটির সভাপতি সৈয়দ তোফায়েল উদ্দিন হোসাইন, ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক মোঃ আজহারুল ইসলাম, ময়মনসিংহ বিভাগীয় রিপোটার্স ক্লাবের সভাপতি, আনন্দ টিভির ব্যুরো চিফ মোঃ উজ্জ্বল খান, চ্যানেল ১৬ এর জেলা প্রতিনিধি, আবুল বাশার লিংকন, ময়মনসিংহ গাংগিনারপাড় মদিনা জোয়েলার্স এর মালিক, মোঃ ফারুক আহাম্মেদ।

এ সময়, জেলা কমিটির সাধারণ সম্পাদক, শফিকুল ইসলাম, মহানগর কমিটির সাধারণ সম্পাদক, মিজানুর রহমান, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক, শামীম হোসাইন জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান পরিচালনা করেন বলে জানা যায়।

এ ছাড়াও বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি এর ময়মনসিংহ জেলা ও মহানগর কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা ও মহানগর কমিটির সাংবাদিকদের চলমান করোনা কালীন সময়ে বিশেষ অবদান রাখায় সম্মাননা প্রদান করা হয়। অবশেষে দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।

সাতক্ষীরা সদরের মাগুরা থেকে এক গৃহ বধূর ঝুলন্ত লাশ উদ্ধার, স্বামী আটক

সাতক্ষীরা সদরের মাগুরা থেকে এক গৃহ বধূর ঝুলন্ত লাশ উদ্ধার,  স্বামী আটক

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা সদরের মাগুরা গ্রকম থেকে এক গৃহ বধুর ঝুলন্ত লাশ উদ্ধার এবং জিজ্ঞাসাবাদের জন্য নিহত গৃহবধুর স্বামী শিক্ষক সাধন সাধুকে আটক করেছে পুলিশ। 

বুধবার (২৭ জানুয়ারী) সকালে সদর উপজেলার মাগুরা গ্রাম থেকে নিহত গৃহবধূ বিউটি সাধূ (২৮) লাশ উদ্ধার করা হয়,  তিনি মাগুরা গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সাধন সাধুর স্ত্রী ও ঝিনাইদহ জেলা সদরের চাকলাপাড়া গ্রামের বিষ্ণুপদ সাধু খার মেয়ে। 

সূত্রে জানা গেছে, স্কুল শিক্ষক সাধন সাধুর সাথে অন্য একটি মেয়ের পরকিয়া চলছিলো এ নিয়ে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জেরে গতকাল মঙ্গলবার রাতের কোন এক সময় বিউটিকে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর এই হত্যাকে তারা আত্নহত্যা বলে প্রচার করতে থাকার এক পর্যায়ে, সাতক্ষীরা সদর থানার পুলিশ সকালে তার লাশ উদ্ধার করেন,
মৃত্যু বিউটি সাধুর একটি ৪ বছরের ছেলে রয়েছে। 

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মৃত্যু গৃহবধুর স্বামী স্কুল শিক্ষক সাধন সাধুকে  আটক করা হয়েছে।

তিনি আরো জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর হত্যার আসল রহস্য জানা যাবে।

মোংলায় করোনা ভাইরাস,ভ্যাকসিন প্রদান কমিটির সভা

মোংলায় করোনা ভাইরাস,ভ্যাকসিন প্রদান কমিটির সভা

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ 
করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠু ভাবে সম্পাদন মোংলা উপজেলা কমিটির সভা ২৭ জানুয়ারি বুধবার সকালে উপজেলা নির্বাহি অফিসারের কার্য্যালয়ে অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল ১১টায় ভ্যাকসিন প্রদান কমিটির সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। সভায় উপস্থিত ছিলেন নব নির্বাচিত পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা  শেখ আব্দুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী, মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ নূর আলম শেখ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এ আনোয়ার উল কুদ্দুস, উপজেলা শিক্ষা অফিসার সুমন্ত পোদ্দার, উন্নয়নকর্মী তরুন বড়–য়া প্রমূখ। সভায় করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান অগ্রাধিকার তালিকা প্রণয়ন, করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম বাস্তবায়ন ও পরিবীক্ষণ, ভ্যাকসিন প্রদান কেন্দ্র সমুহে আইন-শৃংখলা নিয়ন্ত্রণে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ বিষয়ে আলোচনা হয়।

১২নংহরিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১নং ওয়ার্ডে সম্ভব্য মেম্বার প্রার্থী হাবিবুর রহমান

১২নংহরিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১নং ওয়ার্ডে সম্ভব্য মেম্বার প্রার্থী  হাবিবুর রহমান

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলা হরিপুর  ইউনিয়নে বিভিন্ন সামাজিক সংগঠনের অন্তর্ভুক্ত হয়ে উন্নয়ন মূলক কাজে বিভিন্ন মাধ্যমে অগ্রণী ভূমিকা রাখছেন।

নির্বাচনী মাঠে নতুন মুখ হলেও তিনি সবার পরিচিত মানুষ।১২নং হরিপুর ইউনিয়নের ০১নং ওয়ার্ডবাসীর সকল বয়সী ও শ্রেনী পেশার মানুষের পরিচিত ও আপনজন, হরিপুর মানবকল্যাণ সংগঠনের সম্মানিত সভাপতি মোঃ হাবিবুর রহমান । তিনি বিশ্বাস করেন ব্যক্তিগত সহযোগিতা দিয়ে সমাজ ও সমাজের মানুষের সব সমস্যা সমাধান করা যায়না। তাই বৃহৎ পরিসরে সমাজের সার্বিক উন্নয়নে এবারের নির্বাচনে মেম্বার পদে প্রার্থী হতে ইতিমধ্যেই ওয়ার্ডবাসীর সহযোগিতা এ মতামত প্রত্যাশী সমাজ সেবক হাবিবুররহমান এলাকার উন্নয়নের স্বার্থে মেম্বার পদে প্রার্থী হতে মাঠে নেমেছেন। নির্বাচিত হলে সকল কর্মকান্ডে জনগনের অংশ গ্রহন ও জবাবদিহিতা নিশ্চিত করাসহ আধুনিক ওয়ার্ড গঠন করতে চান তিনি। একইসাথে মাদক, সন্ত্রাস ও দুর্ণীতি প্রতিরোধসহ জনসচেতনতামুলক কর্মসুচি গ্রহন করতে চান তিনি।এলাকার বিভিন্ন বয়সের মানুষের সাথে কথা বলে জানা গেছে, দক্ষ সংগঠক ও বলিষ্ঠ নেতৃত্বের কারনে তারা এবার হাবিবুর রহমান কে ভোট দিতে চায় ১২নং হরিপুর  ইউনিয়নের ০১নং ওয়ার্ডের উন্নয়নে তার বিকল্প নাই। এলাকার যুবসমাজ, ছাত্রসমাজসহ এবার হাবিবুর রহমান ভাইয়ের পক্ষে সকলকে ঐক্যবদ্ধ করতে মাঠে নেমেছেন। শুধু যুব সমাজ নয়, ছাত্র শিক্ষক, শ্রমিক জনতা, বৃদ্ধবণিতাসহ সকল শ্রেনী-পেশার মানুষজন।

এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ০১নং ওয়ার্ডকে মডেল আধুনিক ওয়ার্ডে বিনির্মাণে ১২নং হরিপুর ইউনিয়নের ০১ নং ওয়ার্ডবাসীর দোয়া ও আশীর্বাদে সহযোগী হতে চাই।

বারশত ইউনিয়ন থেকে অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার

বারশত ইউনিয়ন থেকে অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার

মোঃ আরিফুল ইসলাম,চট্টগ্রাম,প্রতিনিধিঃ আনোয়ারায় অজ্ঞাত এক  যুবতীর (২৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২৭ জানুয়ারি) উপজেলার বারশত ইউনিয়নের কবিরের দোকান সংলগ্ন নোয়াপাড়া সড়কের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়।
স্থানীয়রা জানায়, বুধবার সকালে অজ্ঞাত লাশটি দেখে থানায় খবর দিলে পুলিশ এসে লাশটি  উদ্ধার করে থানায় নিয়ে যায়।লাশের শরীরে আঘাতের চিহ্ন বিদ্যমান ছিল। 

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম দিদারুল ইসলাম শিকদার জানান, কবিরের দোকান এলাকায় অজ্ঞাত যুবতী মহিলার লাশ দেখে পুলিশকে খবর দেয় এলাকাবাসী।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে  লাশটি উদ্ধার করে। মৃত যুবতীর নাম ঠিকানা এখনো জানা যায়নি। পুলিশ তদন্তের স্বার্থে একটি হত্যা মামলা দায়ের করেছে। পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে।

রাণীশংকৈল পৌর নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

রাণীশংকৈল পৌর নির্বাচনে প্রার্থীদের প্রতীক  বরাদ্দ

কলিন চন্দ্র (ইতু)রায়,ঠাকুরগাঁও প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার পৌরসভা নির্বাচনের মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের বরাদ্দকৃত প্রতীকের  তালিকা প্রকাশ করা হয়েছে।

(২৭ জানুয়ারি) বুধবার সকাল ১০ টার পরে উপজেলা নির্বাচন কমিশন অফিসার আখি সরকার এ তালিকা প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহি অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও সাংবাদিকবৃন্দ।

এবারে রানীশংকৈল পৌর নির্বাচনে মেয়র পদে:

মোস্তাফিজুর রহমান মোস্তাক -নৌকা, মাহমুদুন্নবী পান্না-ধানের শীষ, আলমগীর হোসেন-লাঙ্গল, নওরোজ কাউসার কানন - চামচ, আলমগীর সরকার- কেরামবোর্ড, রফিউল ভিপি-কম্পিউটার, রুকুনুল ইসলাম ডলার-রেল ইঞ্জিন, মোখলেছুর রহমান -হ্যাঙ্গার, মোকাররম-স্ত্রি, ইফতেখার আলম-মোবাইল ফোন,আব্দুল খালেক -জগ,সাধন বসাক- নারকেল গাছ মার্কায় একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কাউন্সিলর পদে পৌরসভার ৯ টি ওয়ার্ডে:

মাইদুল ইসলাম- টেবিল ল্যাম্প, নুর আলম-উটপাখি, জিয়াউর রহমান-ডালিম, আব্দুল গফফার-গাজর , আসাদুজ্জামান-ডালিম, জুয়েল রানা -টেবিল ল্যাম্প, শেফাউল আলম শেফা-উটপাখি, মুনসুর -টেবিল ল্যাম্প, এনামুল -ডালিম, ইসাহাক হোসেন- উটপাখি, মতিউর রহমান-উটপাখি, মুক্তারুল হোসেন-টেবিল ল্যাম্প, শহিদুল-পাঞ্জাবি, মোকসেদ- ডালিম, নজরুল ইসলাম -পাঞ্জাবি, আবু তালেব-উটপাখি, সানোয়ার-পাঞ্জাবি, আক্তারুল-টেবিল ল্যাম্প, আবু সাঈদ-ডালিম, আব্দুর রাজ্জাক-পানির বোতল, নুর ইসলাম -উটপাখি, আমানুল্লাহ-ডালিম, সাদেকুল-পাঞ্জাবি, রুহুল আমিন-উটপাখি, এ বি এম হামিদুর রহমান খান-টেবিল ল্যাম্প, খাইরুল কবির- উটপাখি, শরিফুল ইসলাম- টেবিল ল্যাম্প, ইউসুফ আলী- পাঞ্জাবি, তোফাজ্জল হোসেন -ডালিম, মিঠুন রানা- উটপাখি, মোকসেদ -ডালিম, আব্দুল হাকিম- পাঞ্জাবি মার্কায় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে প্রতিযোগিতা করবেন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে:

হালিমা আক্তার ডলি-আনারস, শ্রী বনিতা রানী সরকার-অটোরিকশা, মনোয়ারা বেগম-চশমা, মুক্তি রানী বসাক- টেলিফোন,মরিয়ম- অটোরিকশা, শামসুন‌ নিহার-জবা ফুল, আমেনা -আনারস, শিউলি বেগম-জবা ফুল, নাজমা বেগম -চশমা, শ্রীমতি আদরী-আংটি, আনসারা বেগম -আনারস, জুলেখা-টেলিফোন , কামরুন নেছা -চশমা মার্কায় যার যার নির্ধারিত ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য যে, ১৪ ই ফেব্রুয়ারি রাণীশংকৈল পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নড়াইল পৌর নির্বাচনী প্রচারণার শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ

নড়াইল পৌর নির্বাচনী প্রচারণার শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ

মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলে ৩০/১/২০২১ তারিখ:পৌর নির্বাচন প্রচারণায় নৌকার পক্ষে কাজ করে যাচ্ছেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নড়াইল - ও লোহাগড়া উপজেলার সকল নেতৃবৃন্দরা। 

আজ ২৭/১/২০২১ তারিখ : বুধবার সারাদিন নড়াইলের পৌরসভার নির্বাচন উপলক্ষে নড়াইল জেলা ও লোহাগড়া উপজেলার আয়োজনে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ এর পক্ষ থেকে নির্বাচনী প্রচারণা করা হয়। এবং লিফলেট বিতরণ করা হয়, ও সাধারণ মানুষের কাছে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানানো হয়। 

এই পৌর নির্বাচনী প্রচারণায় উপস্থিত ছিলেন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের নড়াইল জেলার সভাপতি মো: আমিনুল ইসলাম মিন্টু, ও সাধারণ সম্পাদক মো: বদরুল আলম লীংকন, এবং লোহাগড়া উপজেলার সাধারণ সম্পাদক মো: এরশাদ আলী, সহ নড়াইল জেলা ও লোহাগড়া উপজেলার বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

ঝিকরগাছা উপজেলার মোহাম্মদপুর মোড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা

ঝিকরগাছা উপজেলার মোহাম্মদপুর মোড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা


নিউজ ডেস্ক:   ট্রাক চাপায় দুই পথচারি মহিলা মৃত্যুবরণ করেছে। সুত্রমতে আজ বুধবার (২৭-জানুয়ারি) দুপুর ৩টার দিকে যশোর জেলার ঝিকরগাছা উপজেলাধীন মাগুরার মোহাম্মদপুর মোড়ে  এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটেছে। জানা গেছে, ঝিকরগাছা হতে ছুটিপুর বাজারে যাওয়ার সময় ইটভাটার একটি ট্রাক মোহাম্মদপুর মোড়ে দাঁড়িয়ে থাকা দুইজন মহিলাকে নিয়ন্ত্রণ হারিয়ে  ধাক্কাদিলে দুই ভদ্র মহিলার ভিতর একজন ঘটনাস্থলেই মারা যান  । অপরজনকে হাসপাতালে নেওয়ার সময় পথিমধ্যেই মারা গেছেন। বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

এ ব্যাপারে ঝিকরগাছা থানার এস আই মেজবাহ উর রহমানের  নেতৃত্ব একদল পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেন।তবে এখনই কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এ-ই নিউজ লেখা পর্যন্ত কোন মামলা হয়নি।তবে মৃত দুই মহিলার পরিচয় এখনও পায়নি।   


বগুড়ার বাঁধাকপি রপ্তানি হচ্ছে ছয়টি দেশে

বগুড়ার বাঁধাকপি রপ্তানি হচ্ছে ছয়টি দেশে

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবাঁধাকপি উৎপাদনের জন্য উত্তরাঞ্চলের জেলাগুলোর সুনাম রয়েছে। প্রতিবছর ভরা মৌসুমে ন্যায্য মূল্য না পেয়ে হতাশ হতেন কৃষকেরা। কখনও কখনও চাষের খরচও তুলতে পারতেন না তারা। কিন্তু সেই দিন বদলাতে শুরু করেছে। বগুড়ার বাঁধাকপি এখন রপ্তানি হচ্ছে ছয়টি দেশে। এই রপ্তানিতে ভূমিকা রাখছে দেশের শীর্ষস্থানীয় কৃষিপণ্য প্রক্রিয়াজাতকারী ও রপ্তানিকারক প্রতিষ্ঠান মাসওয়া এগ্রো লিমিটেড।

তারা নিজস্ব উদ্যোগে কৃষিজাত পণ্য- আলু, মিষ্টি কুমড়া, বাঁধাকপি প্রক্রিয়াজাত ও রপ্তানিসহ চাষীদের ন্যায্য মূল্য প্রদান, বীজ, সার ও কীটনাশক সরবরাহ করা এবং নারীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। ন্যায্য দাম পাওয়ায় আবাদী চাষীরা আরো উৎসাহী হচ্ছে।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হিসাব অনুযায়ী, দেশে ৪০ লাখ টন আলুর চাহিদার বিপরীতে গড়ে প্রায় ৮০ লাখ টন আলু উৎপাদিত হচ্ছে। অবশ্যই এটা শুভ লক্ষণ কিন্তু দুর্ভাগ্যজনক হচ্ছে আমাদের দরিদ্র আলু চাষীরা এর সুফল তেমন একটা পাচ্ছে না, উৎপাদন মৌসুমে আলুর ন্যায্যমূল্য না পাওয়া কিংবা ন্যায্যমূল্যের আশায় বিকল্প হিসেবে কোল্ডস্টোরে সংরক্ষণ করতে না পেরে আলুর চাষীরা অনেক সময় তা পানির দরে বিক্রি করে দেয়।

 

আলু রপ্তানি বাড়াতে পারলে চাষীদের  এই হাহাকার কমানো সম্ভব।
এ বিষয়ে মাসওয়া এগ্রো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আরিফ আজাদ প্রিন্স বলেন, "তিনি নিজে টেক্সটাইল ইঞ্জিনিয়ার হলেও সম্ভাবনা ও বিদেশি বায়ারদের আগ্রহ দেখে ব্যবসায়িক ঝুঁকি নিয়েই বগুড়ার বাঁধাকপি রপ্তানির কাজ শুরু করেছেন। ২০১৬ সাল থেকে আমরা মালয়েশিয়া, সিঙ্গাপুর, আরব-আমিরাত এ আলু, মিষ্টি কুমড়া ও বাঁধাকপি রপ্তানি করছি। করোনা পরবর্তী সময়ে আমরা গত ডিসেম্বর থেকে সিঙ্গাপুর ও মালয়েশিয়া বাঁধাকপি রপ্তানি শুরু করেছি।

এখন পর্যন্ত আমরা ৭০ কন্টেইনার যার ওজন দাঁড়ায় ১৪০০ মেট্রিক টন বাঁধাকপি রপ্তানি করেছি। আরও ২০ কন্টেইনার ওজন হিসেবে ৪০০ মেট্রিক টন। জানুয়ারির শেষ দিকে আলুও রপ্তানি শুরু করব। গত বছর আমরা প্রায় ১২ হাজার মেট্রিক টন আলু রপ্তানি করেছি। এবছরে ১৫ হাজার মেট্রিক টন আলু রপ্তানি করতে পারব বলে আশা করছি। উত্তরবঙ্গের বগুড়া, জয়পুরহাট, নীলফামারী, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে তৃণমূল চাষীদের কাছ থেকে আলু, মিষ্টি কুমড়া ও বাঁধাকপি সংগ্রহ করা হয়। তারপর আমাদের নিজস্ব প্রক্রিয়াজাত ও প্যাকেটজাত করে আমরা সেগুলো রপ্তানি করছি"।
তিনি আরো জানান, পর্যাপ্ত প্রিকুলিং ব্যবস্থা না থাকায় এবং পণ্য পরিবহনে দীর্ঘ সময় লাগার কারণে  রপ্তানি বাধাগ্রস্থ হচ্ছে। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা গেলে রপ্তানী বহুগুণে বৃদ্ধি করা সম্ভব।

হযরত ইউসুফ শাহ (রহঃ) বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিল আগামী ৩ ফেব্রুয়ারি

হযরত ইউসুফ শাহ (রহঃ) বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিল আগামী ৩ ফেব্রুয়ারি

বিসমিল্লাহির রাহমানির রাহিম
আসসালামু আলাইকুম, 
কুলাউড়া উপজেলার ৮নং রাউৎগাঁও ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ভবানীপুর হযরত ইউসুফ শাহ রহঃ এর ঈসালে সাওয়াব উপলক্ষে খতমে কোরআন,খতমে বুখারী, খতমে খাজেগান ,মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

আগামী ০৩/০২/২০২১ ইং ২০ মাঘ রোজ বুধবার  দুপুর ২ ঘটিকা হইতে মধ্য রাত পর্যন্ত মাহফিল অনুষ্ঠিত হবে।উক্ত ওয়াজ ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করিবেন, এ.কে.এম মোজ্জামেল আহমদ। 

প্রধান অতিথি হযরত মাওঃ সোহরাব হোসেন সাহেব, একরাম নগরী।
প্রধান বক্তা হযরত মাওঃ মখলিছুর রহমান সাহেব, হবিগঞ্জী।

বিশেষ অতিথিবৃন্দ, হযরত মাওঃ আব্দুস সালাম সাহেব, সুপার ভবানীপুর ছি,পি দাখিল মাদ্রাসা।  হযরত মাওঃ আহসান হাবীব রাজুল, ইমাম বি,আর,টিসি,এল পাঞ্জেগানা জামে মসজিদ কুলাউড়া। হাফিজ মাওঃ আব্দুর রাজ্জাক সাহেব, ইমাম ও খতিব পশ্চিম ভবানীপুর জামে মসজিদ। 
এছাড়া আরো স্থানীয় উলামায়ে কেরামগণ ওয়াজ ফরমাইবেন।উক্ত মোবারক মাহফিলে সকলের উপস্থিতি ও সার্বিক সহযোগীতা কামনা করছি।

 >>>দাওয়াতক্রমে<<<
মাজার পরিচালনা কমিটির পক্ষে
মোঃ সিরাজুল ইসলাম (শায়েখ)
        সাধারণ সম্পাদক 
প্রয়োজনেঃ 01726975501

বাবা-মায়ের প্রতি সবাই যেন একটু কেয়ারিং হই

বাবা-মায়ের প্রতি সবাই যেন একটু কেয়ারিং হই

জীবনটা অনেক ছোট্ট.এই ছোট্ট জীবনে কতো ভালোবাসা।সকল ভালোবাসার মাঝে মধুর ভালোবাসা বাবা-মায়ের।যে ভালোবাসার মাঝে নেই কোন চাওয়া পাওয়া।সন্তানের জন্য বাবা-মা হচ্ছে অমূল্য সম্পদ। 
এই পৃথিবীতে যার এই সম্পদ হারিয়েছে সেই বুঝে বাবা-মা হারানোর ব্যথা।

'বাবা-মা থাকতে বাবা-মায়ের মূল্যায়ন করো'
'বাবা-মা দুনিয়া থেকে চলে গেলে ফিরে আর আসবে না'

জীবনে অর্থকড়ি টাকা পয়সা হারিয়ে গেলে পাওয়া যাবে,কিন্তু বাবা-মা হারালে পাওয়া যাবেনা।
বাবা-মায়ের মৃত্যু হলে,আল্লাহর কাছে শত বার মাথা ঠুকলেও আর ফিরে পাওয়া যাবেনা।মৃত্যু কখনো কার দুয়ারে আসবে বলা যায় না।
তাই যেই সময়টুকু বাবা-মা কে কাছে পাওয়া যায়.তাদের ভালোবাসা,যত্ন আর সম্মানের সাথে আগলে রাখো।

বাবা-মা আছে তো সব আছে বাবা-মা নেই তো কিছুই নেই। বাবা-মা থাকতে বাবা-মায়ের সঙ্গে ভালো ব্যবহার করো।শত কাজের মাঝে ও বাবা-মা কে সময় দিন বাবা-মায়ের সঙ্গে কথা বলুন।

আল্লাহর কাছে দোয়া করি এই পৃথিবীতে যত সন্তানের মা বাবা এই দুনিয়া ছেড়ে চলে গেছেন।তাদের কবরের জিন্দেগীকে আল্লাহ যেন শান্তির জিন্দেগী হিসেবে কবুল করেন।এবং যাদের বাবা-মা বেঁচে আছেন নেক হায়াত দান করেন।            (-আমীন-)

.                        আকরাম হোসাইন
'ব্যবস্থাপনা সম্পাদক-দৈনিক খবরের ডাকঘর পত্রিকা'
'মৌলভীবাজার জেলা প্রতিনিধি-দৈনিক কপোতাক্ষ নিউজ পত্রিকা'-'প্রতিনিধি-দৈনিক ইতি কথা পত্রিকা'

"মুক্তিযোদ্ধা পূর্ণবাসন ও কল্যাণ সোসাইটি" ময়মনসিংহ বিভাগীয় কমিটি গঠন

"মুক্তিযোদ্ধা পূর্ণবাসন ও কল্যাণ সোসাইটি" ময়মনসিংহ বিভাগীয় কমিটি গঠন

আর.জে মিজানুর রহমান ইমন ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধিঃ "বাংলাদেশ মুক্তিযোদ্ধা পূর্ণবাসন ও কল্যাণ সোসাইটি" (জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল নিবন্ধন নং-১৮৬/১৫, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত ট্রাষ্ট রেজিঃ নং- IV ৪০) ময়মনসিংহ বিভাগীয় নব-গঠিত পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি  মোঃ জহিরুল হক হিরা ও সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আর.জে মিজানুর রহমান ইমন ।

এ ছাড়া অন্যান্য নেত্ববৃন্দরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন, সহ-সভাপতি মোঃ আসাদুজ্জামান, মোঃ মজিবর রহমান, মোঃ ইয়াকুব আলী শেখ, মোছাঃ মাহমুদা আক্তার মলি, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কাউসার আহম্মেদ, মোঃ আব্দুর রহমান, মোঃ হান্নান মিয়া, মোঃ মাইনুল হাসান মানিক, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আল মাসুদ (শাহিন) মোঃ হাসান খান, মোঃ শামীম মিয়া, মোঃ সোহেল রানা । অর্থ বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ এমদাদ মিয়া ।

সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডাঃ মোঃ নজরুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ ইদু খান, দপ্তর সম্পাদক মোঃ রিপন মাহমুদ, প্রকল্প সম্পাদক মোঃ হাবিবুর রহমান, তথ্য ও গণসংযোগ বিষয়ক সম্পাদক মোঃ রিকওয়াত হোসেন, শেখ মাসুদ রানা, সমবায় সম্পাদক এনামুল হক, 
ক্রীড়া সম্পাদক শামীম আহম্মেদ, ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক মোঃ মাসুম বিল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদক 
মোঃ আলিমাতুন নেছা (মবিন) ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ পারভেজ মিয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ জাকির মিয়া, শ্রম ও জন শক্তি বিষয়ক সম্পাদক মোঃ জুলহাস মিজান, কার্যকারী সদস্য মোঃ রুহুল আমীন, মোঃ রফিকুল ফকির ।

চৌগাছা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সোহরাব হোসেন আর নেই

চৌগাছা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সোহরাব হোসেন আর নেই

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃচৌগাছা উপজেলা যুবদলের সদ্য সাবেক কমিটির সাধারণ সম্পাদক ও চৌগাছা পৌর বিএনপির যুুগ্ম আহবায়ক, আগামী ১৪ই ফেব্রুয়ারী ২০২১ পৌর নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশি মোঃ সোহরাব হোসেন (৪৬) আর নেই, আজ মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেছেন।

তার নামাজে জানাজা বুধবার বাদ আছর অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।