নলছিটি পৌরসভা নির্বাচনে নৌকার জয়

নলছিটি পৌরসভা নির্বাচনে নৌকার জয়

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টার  ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খান বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। শনিবার রাতে ভোট গণনা শেষে নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আরিফুর রহমান বেসরকারিভাবে তাকে নির্বাচিত ঘোষণা করেন।

তিনি পেয়েছেন ১৪ হাজার ৫৬৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মো. শাহ জালাল হাতপাখা প্রতীকে পেয়েছেন ৯২৪ ভোট। নির্বাচনে ধানের শীষ প্রতীকে বিএনপির মনোনিত মেয়র প্রার্থী পেয়েছেন ৩৭৫ ও আওয়ামী লীগের বিদ্রোহী (সতন্ত্র) প্রার্থী কে এম মাছুদ খান মোবাইল প্রতীকে পেয়েছেন ৩২৮ ভোট। এদিকে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মো. পলাশ তালুকদার, ২ নম্বর ওয়ার্ডে মো. নূরে আলম হাওলাদার, ৩ নম্বরে রেজাউল ইসলাম চৌধুরী, ৪ নম্বরে বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম দুলাল চৌধুরী, ৫ নম্বরে মো. মামুন মাহমুদ, ৬ নম্বরে মো. ফিরোজ আলম খান, ৭ নম্বরে শহিদুল ইসলাম টিটু, ৮ নম্বরে আব্দুল্লাহ আল মামুন লাভলু ও ৯ নম্বরে মো. মানিক হাওলাদার। এছাড়াও সংরক্ষিত কাউন্সিলর ১,২,৩ নম্বর ওয়ার্ডে খাদিজা পারভীন, ৪,৫,৬ নম্বর ওয়ার্ডে দিলরুবা বেগম ও ৭,৮,৯ নম্বর ওয়ার্ডে নুরুন্নাহার বেগম নির্বাচিত হয়েছেন। কাউন্সিলরদের মধ্যে শুধুমাত্র সংরক্ষিত ৭,৮,৯ নম্বর ওয়ার্ডের নুরুন্নানাহার বেগম বিএনপি সমর্থিত। অন্য সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা।

মির্জাপুর পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী মেয়র পদে সালমা আক্তার জয়ী

মির্জাপুর পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী মেয়র পদে সালমা আক্তার জয়ী

ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধি:টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভা নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে প্রথমবারের মতো নারী মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত সালমা আক্তার শিমুল।

নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১২ হাজার ৪৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে শফিকুল ইসলাম ফরিদ পেয়েছেন ২ হাজার ৯২৪ ভোট।

হরিণাকুন্ডুতে নৌকা ও কোটচাঁদপুরে আ' লীগের বিদ্রোহী প্রার্থীর জয়

হরিণাকুন্ডুতে নৌকা ও কোটচাঁদপুরে আ' লীগের বিদ্রোহী প্রার্থীর জয়

সম্রাট হোসেন, ঝিনাইদহ  প্রতিনিধিঃঝিনাইদহের হরিণাকুন্ডু পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফারুক হোসেন ও কোটচাঁদপুর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোবাইল প্রতীক নিয়ে শহিদুজ্জামান সেলিম জয়ী হয়েছেন। 

হরিণাকুন্ডু নৌকার প্রার্থী ফারুক হোসেন পেয়েছেন ৭ হাজার ৩৪৭ ভোট। তার নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাইফুল ইসলাম টিপু মল্লিক জগ প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৬৩৪ ভোট।

অন্যদিকে কোটচাঁদপুরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শহিদুজ্জামান সেলিম পেয়েছেন ৮ হাজার ৩৪২ ভোট এবং তার নিকটতম ধানের শীর্ষের প্রার্থী সালাউদ্দিন বুলবুল সিডল পেয়েছেন ৭ হাজার ১১৯ ভোট।

নন্দীগ্রামে পৌর নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত'নৌকার জয়

নন্দীগ্রামে পৌর নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত'নৌকার জয়

আব্দুল আহাদ,নন্দীগ্রাম( বগুড়া) প্রতিনিধি:
তৃতীয় ধাপে নন্দীগ্রাম  পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। আজ শনিবার সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। কেন্দ্রে প্রচন্ড ঠান্ডা উপেক্ষা করে এবং করোনায় স্বাস্থ্যবিধি মেনে লাইনে দাঁড়িয়ে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এবার নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। তারা হলেন, আওয়ামী লীগের নৌকা প্রতিকের আনিছুর রহমান , বিএনপির ধানের শীষ প্রতিকে সুশান্ত কুমার শান্ত ,  স্বতন্ত্র থেকে জগ প্রতিকে কামরুল হাসান সিদ্দিকী জুয়েল । নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী আনিছুর রহমান  নৌকা প্রতিক নিয়ে ৭৬৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ছিলেন বিএনপির সুুশান্ত কুমার শান্ত ধানের শীষে ৫১৮৮ ভোট পেয়েছেন । এছাড়া ও  কামরুল হাসান সিদ্দিকী জুয়েল স্বতন্ত্র থেকে জগ প্রতিকে ৬৩৪ ভোট পেয়েছেন ।

বগুড়ায় পৌঁছেছে ১ লাখ ৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন

বগুড়ায় পৌঁছেছে ১ লাখ ৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃকরোনাভাইরাসের এক লাখ আট হাজার ডোজ ভ্যাকসিন বগুড়ায় পৌঁছেছে। আজ শুক্রবার সকালে প্রথম পর্যায়ের এই চালান পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম। তিনি বলেন, 'আজ সকালে মোট নয়টি কার্টুনে এক লাখ আট হাজার ডোজ ভ্যাকসিন এসেছে। ভ্যাকসিনগুলো এখন জেলা ইপিআই স্টোরে সংরক্ষণ করা হয়েছে।'

গতকাল থেকে বগুড়ায় ভ্যাকসিন নিতে আগ্রহীদের অনলাইন নিবন্ধন শুরু হয়েছে। সিভিল সার্জন জানান, অনলাইনে নিবন্ধনকৃতদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিনগুলো দেওয়া হবে। যারা ভ্যাকসিন দেবেন, আগামীকাল থেকে তাদের চার দিনের প্রশিক্ষণ শুরু হবে।

মানবাধিকার লঙ্ঘণের রাজনীতি থামান : মোমিন মেহেদী

মানবাধিকার লঙ্ঘণের রাজনীতি থামান : মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তিঃ  দেশ ও মানুষকে বাঁচাতে তরুণদেরকে এগিয়ে আসার আহবান জানিয়ে নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, ঐক্যবদ্ধ হয়ে মানবাধিকার লঙ্ঘণের রাজনীতি থামান, তা না হলে আগামীতে যে দুঃসময় আমাদের রাজনীতি-অর্থনীতিতে আসবে তার দায় কেউ এড়াতে পারবে না।

৩০ জানুয়ারি বিকেল ৪ টায় রাজধানীর হোটেল মুক্তি মিলনায়তনে অনুষ্ঠিত 'দেশ-মানুষের রাজনীতি ও অর্থনৈতিক মুক্তি' শীর্ষক আলোচনা সভায় তিনি উপরোক্ত কথা বলেন। এসময় তিনি আরো বলেন, নতুনধারার রাজনীতি জনগনের অর্থায়নে চলবে। বাংলাদেশের মানচিত্র ও মানুষকে বাঁচাবার জন্য নিবেদিত থেকে কাজ করছে ছাত্র-যুব-জনতার রাজনৈতিক অধিকার রক্ষার একমাত্র প্লাটফর্ম নতুনধারা বাংলাদেশ এনডিবি। তাদের ধারা অব্যহত রাখতে তরুণদেরকে এগিয়ে আসতে হবে। সভায় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক পাটোয়ারী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, প্রেসিডিয়াম মেম্বার আলতাফ হোসেন রায়হান, মহাসচিব নিপুন মিস্ত্রী, যুগ্ম মহাসচিব বাদল চৌধুরী রিপন, সদস্য বিনয় দাস প্রমুখ।  

নব-নির্বাচিত মেয়র আনিছুর রহমান কে অভিনন্দন জানিয়েছে,সাংবাদিক আব্দুল আহাদ

নব-নির্বাচিত মেয়র আনিছুর রহমান কে অভিনন্দন জানিয়েছে,সাংবাদিক আব্দুল আহাদ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার নন্দীগ্রাম পৌর সভার নির্বাচনে বাংলাদেশ আ'লীগের মনোনীত প্রার্থী আনিছুর রহমান  বিপুল ভোটে মেয়র নির্বাচিত হওয়ায় প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব ও আরজেএফ'র প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক আব্দুল আহাদ   ।

অভিনন্দন জানিয়ে আশা প্রকাশ করে  সাংবাদিক আব্দুল আহাদ  বলেন, নন্দীগ্রাম  পৌর সভার নির্বাচনে নব নির্বাচিত মেয়র আনিছুর রহমান  মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং অসাম্প্রদায়িক ও ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাবেন।

তিনি পৌরসভার প্যানেল মেয়র ছিলেন,  পৌর আওয়ামী লীগের সভাপতি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি,বগুড়া জেলা ছাত্রলীগ এর সাবেক অর্থ বিষয়ক সম্পাদক,  নন্দীগ্রাম উপজেলা  ছাত্রলীগের সাবেক সভাপতি  আনিছুর রহমান।

ভোলার দৌলতখান পৌর নির্বাচনে আওয়ামী লীগের জয়-জয়কার

ভোলার দৌলতখান  পৌর নির্বাচনে আওয়ামী লীগের জয়-জয়কার

মোঃ আওলাদ হোসেন,জেলা প্রতিনিধি,ভোলা (দৌলতখান) প্রথম ধাপের পৌরসভা নির্বাচনের মতো দ্বিতীয় ধাপের নির্বাচনে জয়ের সুখবর বজায় রেখেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাকির হোসের তালুকদার। দ্বিতীয় ধাপে আজ শনিবার পৌরসভা নির্বাচন হয়।     আজ সকাল ৮টা থেকে দৌলতখান  পৌরসভায়  ভোটগ্রহণ চলে। ভোটগ্রহণ করা হয় বিকেল ৪টা পর্যন্ত।   আওয়ামী লীগের যাঁরা জয়ী : আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে জয়ী হয়েছেন- জাকির হোসেন তালুকদার।  কাউন্সিলর পদে জয়ী হলেন যারাঃ ১নং ওয়ার্ডে মোঃ সিরাজ, ২নং ওয়ার্ডে মোঃ আলমগীর হোসেন, ৩নং ওয়ার্ডে মোঃ হাসান মাহমুদ, ৪নং ওয়ার্ডে এস এম নুরুল ইসলাম, ৫নং ওয়ার্ডে ফয়জুল্লাহ ফয়েজ, ৬নং ওয়ার্ডে মোঃ জাকির হোসেন, ৭নং ওয়ার্ডে মোছলেহ উদ্দিন, ৮নং ওয়ার্ডে নুরে আলম ফরাজি, ৯নং ওয়ার্ডে মোঃমিজানুর রহমান রিপন।   মহিলা কাউন্সিলর পদে যারা জয়ী হলেনঃ ১,২ ও ৩ নং ওয়ার্ডে সালমা বেগম।  ৪,৫ ও ৬নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন নাহিদা পারভিন।   ৭,৮ ও ৯নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন আমেনা বেগম।

নড়াইলের দুটি পৌরসভার নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন

নড়াইলের দুটি পৌরসভার নির্বাচনে  নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃপৌরসভা নির্বাচনের তৃতীয় ধাপে অনুষ্ঠিত নড়াইল সদর ও কালিয়া পৌর নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী যথাক্রমে আঞ্জুমান আরা ও ওয়াহিদুজ্জামান হীরা। নড়াইল সদর পৌরসভায় নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ মেয়র প্রার্থী আঞ্জুমান আরা প্রতিদ্বন্দ্বিতা করে ১৯ হাজার ৩৪ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী জুলফিকার আলী মন্ডল ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৩৬৬ ভোট। অপরদিকে, কালিয়া পৌরসভায় আওয়ামী লীগ মেয়র প্রার্থী ওয়াহিদুজ্জামান হীরা নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ১২ হাজার ২২০ ভোট পেয়ে নির্বাচিত হন। বিএনপির মনোনীত প্রার্থী এস এম ওয়াহিদুজ্জামান মিলু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৬০৯ ভোট।

শনিবার সন্ধ্যায় নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. ওয়ালিউল্লাহ ভোটের এ ফল ঘোষণা করেন। উভয় পৌরসভা নির্বাচনে মোট ছয়জন প্রার্থী মেয়র পদে লড়েন। সদর পৌরসভায় ভোটার সংখ্যা ৩৪ হাজার ৩১৩ জন এবং কালিয়া পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৬ হাজার  ৩৮৩ জন। মোট ১৮টি ভোটকেন্দ্রে  এ ভোট প্রদত্ত হয়েছে।

এর আগে শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটকেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি ও উপচেপড়া ভিড় দেখা গেছে।

নড়াইলের জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

 জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ ওয়ালিউল্লাহ বলেন নড়াইল পৌরসভায় ৭৪.৯২ শতাংশ এবং কালিয়া পৌরসভায় ৮২ শতাংশ ভোট পড়েছে

নড়াইল পৌরসভার নব নির্বাচিত মেয়র আঞ্জুমান আরা বলেন,বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নড়াইল পৌরবাসী নৌকা প্রতীকে ভোট দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে বিজয়ী করেছে। এ জন্য আমি নড়াইল পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।'

অপরদিকে, কালিয়া পৌরসভার নব নির্বাচিত মেয়র ওয়াহিদুজ্জামান হীরা বলেন, 'নৌকার বিজয় মানেই আদর্শের বিজয় ও জননেত্রী শেখ হাসিনার বিজয়। এ বিজয় আমার বিজয় নয়; এ বিজয় কালিয়া পৌরবাসীর বিজয়। তিনি আরো বলেন, নৌকার এ বিজয়ে আমি আনন্দিত ও কালিয়া পৌরবাসীর প্রতি চির কৃতজ্ঞ।তিনি কালিয়া পৌরবাসীর কল্যাণে কাজ করতে সকলের সহযোগিতা কামনা করেন।

ময়মনসিংহের তারাকান্দায় মাদ্রাসার শিশু ছাত্রের লাশ উদ্ধার

ময়মনসিংহের তারাকান্দায় মাদ্রাসার শিশু ছাত্রের লাশ উদ্ধার

আর.জে মিজানুর রহমান ইমনঃ ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলার, ময়মনসিংহ টু হালুয়াঘাট মহাসড়কের কাকনী নামক স্থানে ব্রীজের নীচে থেকে সিয়াম (১২) নামের মাদ্রাসার এক শিশুর লাশ উদ্ধার । (৩০শে জানুয়ারী) শনিবার সকালে শিশুটির লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী । পরে থানায় খবর দিলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শিশুটির লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে পৌঁছায় । 

জানা যায়, শিশুটি ফুলপুর উপজেলার ভাইটাকান্দি ইউনিয়নের মারাদেউরা গ্রামের মকবুল হোসেনের ছেলে । সে উপজেলার ইছবপুর মাদ্রাসার (৬ষ্ঠ) শ্রেণির ছাএ ছিলো । পরিবারের লোকজন ও স্বজনরা জানান, শুক্রবার দুপুর ২ঘটিকার সময় থেকে নিখোঁজ ছিল শিশুটি এ ব্যাপারে মাইকিংও করা হয়েছে কিন্তু কো খোঁজ পাওয়া যায়নি অবশেষে ব্রীজের নীচ থেকে মিললো লাশ ।

এ বিষয়ে তারাকান্দা থানা অফিসার ইনচার্জ আবুল খায়ের জানান, গতকাল দিবাগত রাতে কোন এক সময় শিশুটিকে হত্যার পর শিশুটির লাশ ব্রীজের নীচে ফেলে রাখতে পারে বলে ধারণা করা হচ্ছে । ঘটনায় শিশুটির লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে । থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে ।

যশোর শিক্ষাবোর্ডে জিপিএ-৫ পেয়েছে ১২৮৯২ জন শিক্ষার্থী

যশোর শিক্ষাবোর্ডে জিপিএ-৫ পেয়েছে ১২৮৯২ জন শিক্ষার্থী

সুমন হোসেন,  যশোর জেলা প্রতিনিধিঃ
যশোর শিক্ষাবোর্ডে ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ১২ হাজার আটশ' ৯২ জন জিপিএ-৫ পেয়েছে। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে নয় হাজার নয়শ' ২২ জন, মানবিক  বিভাগে দু' হাজার দুশ' ১৩ ও বাণিজ্য বিভাগে সাতশ' ৫৭ জন রয়েছে।
উল্লেখ্য, ২০২০ সালে যশোর শিক্ষাবোর্ড থেকে এক লাখ ২১ হাজার পাঁচশ' ২৮ জন পরীক্ষার্থীর পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল। যাদের সকলেই পাস করেছে।

নগরকান্দায় বাল্য বিয়ে থেকে রক্ষা পেল এসএসসি এক পরীক্ষার্থী

নগরকান্দায় বাল্য বিয়ে থেকে রক্ষা পেল এসএসসি এক পরীক্ষার্থী

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের নগরকান্দায় ইউএনওর হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী। 
 উপজেলার রামনগর ইউনিয়নের গোপালপুর গ্রামের আবুল কালাম মোল্যার কন্যা ও কৃষ্ণারডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী কানিজ ফাতিমার সাথে একই বিদ্যালয়ের শিক্ষক সাজ্জাদ মীরের বিবাহের প্রস্তুতি চলছিল। শুক্রবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেতী প্রু উপস্থিত হয়ে বাল্য বিয়ে বন্ধ করেন। এসময় কনের বাড়ীতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বর সাজ্জাদ মীরকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এছাড়া কনের বাবা আবুল কালাম মোল্যাকে ১০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়। সাজ্জাদ মীর উপজেলার কাইচাইল ইউনিয়নের কাইচাইল গ্রামের রাসেদ মীরের পুত্র

যশোর পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হলেন পলাশ

যশোর পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হলেন পলাশ

সুমন হোসেন, যশোর জেলা প্রতিনিধিঃ
বীর মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ
যশোর পৌরসভায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন দলের যশোর জেলা সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ। বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম পেয়েছেন কেশবপুর পৌরসভার আওয়ামী লীগের মনোনয়ন। আগামী নির্বাচনে তারা নৌকা প্রতীক নিয়ে লড়বেন।
অন্যদিকে, ঝিনাইদহের মহেশপুর পৌরসভায় আব্দুর রশিদ খান এবং কালীগঞ্জে আশরাফুল আলমও নৌকা প্রতীক পেয়েছেন।
শনিবার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের ধানমণ্ডির কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির সভা থেকে তাদের এ দলীয় মনোনয়ন চূড়ান্ত হয়। সংগঠনের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সভায় অনলাইনে সভাপতিত্ব করেন।
পৌর নির্বাচনে খুলনা বিভাগের চারটি পৌরসভাসহ পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেছে দলটি। এ ধাপে ৩১টি পৌরসভা, চারটি উপজেলা ও তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনীতদের নাম ঘোষণা করা হয়েছে। সভা শেষে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।
ঘোষিত প্রার্থী তালিকা অনুযায়ী- বগুড়া জেলার বগুড়া পৌরসভায় আবু ওবায়দুল হাসান, রংপুরের কাউনিয়ার হারাগাছ পৌরসভায় হাকিবুর রহমান, জয়পুরহাটের জয়পুরহাট পৌরসভায় মোস্তাফিজুর রহমান, চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভায় আব্দুর রশিদ, রাজশাহীর চারঘাট পৌরসভায় একরামুল হক, দূর্গাপুর পৌরসভায় তোফাজ্জল হোসেন, ভোলা জেলার ভোলা পৌরসভায় মোহাম্মদ মনিরুজ্জামান, চরফ্যাশন পৌরসভায় মো. মোরশেদ, মাদারীপুর জেলার মাদারীপুর পৌরসভায় মো. খালিদ হোসেন, শিবচর পৌরসভায় আওলাদ হোসেন খান, কিশোরগঞ্জের ভৈরব পৌরসভায় মো. ইফতেখার হোসেন, মানিকগঞ্জের সিংগাইর পৌরসভায় আবু নাঈম মো. বাশার, গাজীপুরের কালীগঞ্জ পৌরসভায় এস এম রবীন হোসেন, জামালপুর জেলার দেওয়ানগঞ্জ পৌরসভা ফারীন হোসেন, ইসলামপুর পৌরসভায় আব্দুল কাদের সেখ, মাদারগঞ্জ পৌরসভায় মির্জা গোলাম কিবরিয়া (কবির), জামালপুর পৌরসভায় মোহাম্মদ ছানোয়ার হোসেন, ময়মনসিংহের নান্দাইল পৌরসভায় রফিক উদ্দিন ভূইয়াঁ, হবিগঞ্জ জেলার হবিগঞ্জ পৌরসভায় আতাউর রহমান সেলিম, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় নায়ার কবির, চাঁদপুর জেলার মতলব উত্তর পৌরসভায় আওলাদ হোসেন, শাহরাস্তি পৌরসভায় হাজী আবদুল লতিফ, লক্ষ্মীপুর জেলার রায়পুর পৌরসভায় গিয়াস উদ্দীন রুবেল ভাট, চট্টগ্রামের মীরসরাই পৌরসভায় গিয়াস উদ্দিন, বারৈয়ারহাট পৌরসভায় মোহাম্মদ রেজাউল করিম, রাউজান পৌরসভায় জমির উদ্দিন (পারভেজ), রাঙ্গুনিয়া পৌরসভায় শাহজাহান সিকদার মেয়র পদে মনোনয়ন পেয়েছেন।

হরিণাকুণ্ডুতে নৌকার এজেন্টকে কুপিয়ে, আহত, গ্রেপ্তার কাউন্সিলর প্রার্থী

হরিণাকুণ্ডুতে নৌকার এজেন্টকে কুপিয়ে, আহত, গ্রেপ্তার কাউন্সিলর প্রার্থী
সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃ৩০-০১-২১ইং
হরিণাকুন্ডু পৌরসভা নির্বাচনে বেশ কয়েকটি ভোট কেন্দ্রে অরাজকতা ধাওয়া পাল্টা ধাওয়া,।সকালে হরিনাকুন্ডুর জোড়াপুকুর মান্দারতলা ভোটকেন্দ্রে নৌকার এজেন্ট সাগর হোসেনকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষ এক কাউন্সিলর প্রার্থী। তিনি মান্দারতলা গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। আহত সাগরের মা রূপসী বেগম ও স্ত্রী নিলুফার ইয়াসমিন অভিযোগ করেন কাউন্সিলর প্রার্থী সিদ্দিক মাস্টারের পক্ষে ভোট করার কারণে সাগর কে কুপিয়ে জখম করা হয়। আহত সাগরকে প্রথমে হরিনাকুন্ডু ও পরে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এ ঘটনায় কাউন্সিলর প্রার্থী সাইফুল ইসলামকে পুলিশ গ্রেফতার করেছে। কোন বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ চলছে। তবে পৌর এলাকার শুড়া ফতেপুর, লালন শাহ অনার্স কলেজ, প্রিয়নাথ মাধ্যমিক বিদ্যালয় ও শহরের প্রাণকেন্দ্রে হরিনাকুন্ডু সরকারি বালিকা বিদ্যালয় বহিরাগতদের আনাগোনা ছিল চোখে পড়ার মতো। তাদেরকে ভোট কেন্দ্রের ভিতর প্রভাব বিস্তার করতে দেখা গেছে। এই বহিরাগতদের প্রভাব বিস্তার ও আনাগোনার প্রতিবাদ করার কারণে বেশ কয়েকটি কেন্দ্রে নৌকার প্রার্থী ও ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তবে প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ বিজিবি আনসার ও ম্যাজিস্ট্রেটদের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা যায়। ভোটকেন্দ্রের বাইরের পরিবেশটা সুষ্ঠু এবং শান্তিপূর্ণ দেখা গেলেও প্রতিটি কেন্দ্রে বহিরাগত অপরিচিত লোকদের প্রভাব বিস্তারের চিত্র ফুটে ওঠে।
ভিডিও দেখুনঃ  https://youtu.be/8YNlvnt_eOk

নড়াইল শান্তি শৃঙ্খলার মধ্য দিয়ে পৌরসভা নির্বাচনের শেষ হলো ভোট গ্রহণ

নড়াইল শান্তি শৃঙ্খলার মধ্য দিয়ে  পৌরসভা নির্বাচনের শেষ হলো ভোট গ্রহণ

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল।।নড়াইল সদর পৌরসভায় আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে শেষ হয়েছে নির্বাচনের ভোট গ্রহণ চলছে ভোট গননা। আজ ৩০ (জানুয়ারি) শনিবার তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন শেষ হয়েছে। সকাল ৮ টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ শেষ হয় বিকেল ৪ টায়। মোট ৯ টি ওয়ার্ড মিলে গঠিত পৌরসভায় মেয়র পদে ৩ জন এবং কাউন্সিলর পদে মোট ৩৯ জন অংশগ্রহন করেন।

সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা যায় ভোটার উপস্থিতি চোখে পড়ার মত। সাধারাণ ভোটার দের সাথে কথা বলে যানা গেছে ভোট সুষ্ঠ হয়েছে এবং ভোটার রা কোন হয়রানি ছাড়াই ভোট দিতে পেরেছেন। কোন অপৃতিকর ঘটনা,মারামারি সহিংসতার ঘটনা লক্ষ করা যায়নি।
আওয়ামীলীগ মনোনীত মেয়র পার্থী আঞ্জুমান আরা বলেন,নড়াইল টেকনিক্যাল স্কুল কেন্দ্রে আমি ভোট প্রদান করেছি এবং সাধারণ ভোটার রা খুব সুন্দরভাবে ভোট দিতে পেরেছেন বলে সন্তোষ প্রকাশ করেন তিনি এছাড়াও বি এন পি মনোনীত জুলফিকার আলী এবং ইসলামি আন্দোলন বাংলাদেশ এর মনোনীত মাওলানা খায়রুজ্জামান প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নড়াইল সদরে ব্যালট এর মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে নড়াইল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৪হাজার ৩শ ১৩ জন এর মধ্যে পুরুষ ভোটার  ১৬হাজার ৭শ ৪ জন এবং নারী ভোটার ১৭ হাজার ৬শ ৯জন।

ঝিকরগাছায় ১২০জন বীর মুক্তিযোদ্ধার ভাগ্য নির্ধারণে ডা. নাসির উদ্দিন এমপি

ঝিকরগাছায় ১২০জন বীর মুক্তিযোদ্ধার ভাগ্য নির্ধারণে ডা. নাসির উদ্দিন এমপি

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা উপজেলার ১২০জন মুক্তিযোদ্ধার ভাগ্য নির্ধারণে কাজ করছেন, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের জাতীয় সংসদ সদস্য ও মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল অবসরপ্রাপ্ত অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিন। তিনি মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই সম্পর্কে সংবাদকর্মীদের নিকট দেওয়া বক্তব্যে বলেন, কোন প্রকার ভূল তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হওয়া যাবে না। প্রকৃত মুক্তিযোদ্ধা হতে হলে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণের সকল প্রমাণ দেখাতে হবে।  উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ৩য় তলায় শনিবার সকাল ১০টায় মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী প্রকৃত মুক্তিযোদ্ধা বা উপজেলার মধ্যে ভাতা বন্ধ থাকা ১২০জন মুক্তিযোদ্ধার যাচাই-বাছাই চলছে এবং দু-এক দিনের মধ্যে ১২০জনের যাচাই-বাছাইয়ের ফলাফল পাওয়া যাবে।
ঝিকরগাছা উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, জেলা প্রশাসকের প্রতিনিধি সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রশিদুর রহমান রশিদ, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ সহ আরো অনেকে।

মোংলা খুলনা রেললাইন ব্যবহার করে চারটি দেশ ব্যবসা বানিজ্য করতে পারবে রেলমন্ত্রী

মোংলা খুলনা রেললাইন ব্যবহার করে চারটি দেশ  ব্যবসা বানিজ্য করতে পারবে  রেলমন্ত্রী

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, মোংলা-খুলনা রেল লাইন স্থাপনের ফলে মোংলা বন্দরের সামর্থ্য/সক্ষমতা আরো অনেকাংশে বেড়ে যাবে। এখন ট্রাকে যে পণ্য পরিবহণ করতে হচ্ছে রেল চালু হলে তখন রেলে সময় ও খরচ কম লাগবে। পদ্মা সেতুতে রেল সংযোগও হচ্ছে। দেশের বিভিন্ন পয়েন্টে এ রেল যোগাযোগ থাকছে। ফলে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান এই চারটি দেশের মধ্যে এ রেল যোগাযোগের মাধ্যমে মোংলা বন্দর ব্যবহার করে প্রত্যেকটি দেশ তাদের ব্যবসা-বাণিজ্য এবং অর্থনৈতিক সুবিধা নিতে পারবে। মোংলা-খুলনা রেল লাইন স্থাপনের মধ্যদিয়ে সেই সুযোগটিই তৈরি হচ্ছে। শনিবার দুপুরে মোংলা-খুলনা রেল লাইন প্রকল্পের কাজ পরিদর্শনে এসে মোংলা বন্দরে রেল মন্ত্রী সাংবাদিকদের সাথে এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, চলতি বছরের জুনের মধ্যে শেষ হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনা প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশসহ বিশ্বে এখনও স্বাভাবিক অবস্থা আসেনি, তারপরও আমাদের প্রজেক্টের কাজ চলমান রয়েছে। তবে করোনায় চলমান এ কাজ বাঁধাগ্রস্থ হচ্ছে। সেজন্যই কার্য্য মেয়াদ আরো ৬ মাস বাড়িয়ে আগামী ডিসেম্বরে কাজ সম্পন্ন হবে বলে আশা করছি। রেল লাইনের মাটির কাজ যদি চলতি শুকনো মৌসুমে শেষ হয় তাহলে ডিসেম্বরেই এ রেল লাইন চালু করা সম্ভব হবে। ইতিমধ্যে রুপসা রেল সেতুসহ অন্যান্য ব্রিজ-কালভার্টের কাজ প্রায় শেষের পথে।

মন্ত্রীর রেল লাইনের কাজ পরিদর্শনকালে তার সাথে ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, রেলপথ মন্ত্রনালয়ের সচিব মোঃ সেলিম রেজা, মোংলা উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার, মোংলা-খুলনা রেল লাইন নির্মাণের ভারতীয় ঠিকাদার প্রতিষ্ঠান ইরকনের প্রকল্প ম্যানেজার অজিত কুমার, ডেপুটি ম্যানেজার তীর থংকর জানা ও বিরেন সাহা।

২০১৬ সালে শুরু হওয়া মোংলা-খুলনা রেল লাইন নির্মাণ কাজে ব্যয় হচ্ছে প্রায় ৪ হাজার কোটি টাকা। নানা প্রতিকুলতার কারণে চতুর্থবারের মতো ২০২১ সাল পর্যন্ত এ প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। ইতিমধ্যে প্রকল্পের প্রায় ৭৫ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকী কাজ ডিসেম্বরের মধ্যে শেষ হবে। এ রেলপথ প্রকল্পটি তিনটি অংশে বিভক্ত। রেলসেতু, রেললাইন ও টেলিকমিউনিকেশন এবং সিগন্যালিং। এছাড়া রুপসা রেল সেতুসহ ২১টি ছোট-মাঝারি ব্রিজ ও ১১০টি কালভার্ট নির্মিত হচ্ছে এর আওতায়

ঝিকরগাছার নির্বাসখোলায় কোচিং ব্যবসার দায়ে এক মাসের জন্য চাকুরীচ্যুত হলেন স্কুল শিক্ষক

ঝিকরগাছার নির্বাসখোলায়  কোচিং ব্যবসার দায়ে এক মাসের জন্য চাকুরীচ্যুত হলেন স্কুল শিক্ষক

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের ঝিকরগাছা উপজেলার নির্বাসখোলায় কোচিং ব্যবসার দায়ে এক মাসের জন্য চাকুরীচ্যুত হলেন, ইকরা কোচিং সেন্টারের পরিচালক স্কুলের সিনিয়ার শিক্ষক মোঃ মোজাফফর হোসেন। উপজেলার শিক্ষার  মানোন্নয়নের লক্ষ্যে সরকার যখন একেরপর এক হাতে নিচ্ছেন বিভিন্ন শিক্ষাবান্ধব কর্মসূচী বৈদেশিক শিক্ষার সাথে পাল্লা দিয়ে বাংলাদেশের কোমলমতি শিক্ষার্থীদের নিজ শিক্ষাপ্রতিষ্ঠানেই প্রাত্যাহিক পাঠ সম্পন্ন করার লক্ষ্যেও ক্রমাগত তাগিদ দিয়ে চলেছেন তখনি কিছু অসাদু শিক্ষকদের কালো ছায়ায় নস্যাৎ হয়ে চলেছে সে প্রতিজ্ঞা। 

করোনা কালীন এই দুর্বিষহ পরিস্থিতিতে সারাদেশ ব্যাপি, শিক্ষার্থীদের নিরাপত্তার খাতিরে সকল শ্রেনীর শিক্ষাপ্রতিষ্ঠানে চলছে অনলাইন ভিত্তিক পাঠদান। শুধু এই সময়েই নয় এর আগে থেকেও শিক্ষাবান্ধব বাংলাদেশ সরকার কোচিং সেন্টার নামক বাণিজ্যিক এই রক্তচোষা প্রতিষ্ঠানের নির্মূল করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

কিন্তু কিছু অসাদু ব্যবসায়ীর পায়ে লাগাম দেওয়া তাতে সম্ভব হচ্ছেনা। যার বলি হচ্ছে একের পর এক শিক্ষার্থী তথা শিক্ষার্থী পরিবার।
এমনি এক কোচিং সেন্টারের নাম 'ইকরা কোচিং সেন্টার', পরিচালক নির্বাসখোলা স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক মোঃ মোজাফফর হোসেন ও প্রভাষক মোঃ হাবিবুর রহমান। যার স্লোগান আবার "ব্যবসায় নয়, জাতীর মেরুদন্ড গড়াই হোক একমাত্র লক্ষ্য" তাহলে যারা এই কোচিংয়ে পড়তে পারবেনা তারা কি আজীবন মেরুদন্ডহীন হয়েই বাঁচবে! প্রশ্ন থেকে যায়।

প্রাথমিক দৃষ্টিতে এমন সুন্দর নামকরণ ও নজরকাড়া স্লোগান দেখে দাতব্য প্রতিষ্ঠান মনে হলেও ভেতরে ভেতরে চলছে রমরমা ব্যবসা। প্রতি শিক্ষার্থীকে বিষয় প্রতি প্রদান করতে হয় ৫০০-১০০০ টাকা। কোচিং সেন্টারে নাকি আবার বাংলা ব্যকরণও পাঠদান করা হয়। 
নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানায়, "স্যারের কোচিংয়ে না পড়লে মানে স্যারের কাছে যদি না পড়ি তাহলে স্যার তো পরীক্ষায় নাম্বার দেবেন না। ফেল ও করিয়ে দিবেন বলে ভয় দেখান।

এমন পরিস্থিতিতে অস্বচ্ছল শিক্ষার্থীর পরিবার পড়ছেন হুমকীর মুখে। করোনা কালীন সময়ে যেখানে অস্বচ্ছল পরিবার তাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি যোগাড় করলেই হিমসীম খাচ্ছে সেখানে এই ধরণের রক্তচোষা কোচিং কতটা মরার উপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে একবার ভাবা দরকার। 

শিক্ষার্থী সূত্রে জানা যায়, সিনিয়র শিক্ষক মোজাফফর হোসেন অনেক আগে থেকেই টিউশন ব্যবসা করে আসছেন। এবং এটা সর্বজন সির্কৃত যে তার কাছে পড়তে আসা শিক্ষার্থীরা ঠিক সময়ে কখনো পড়তে পারেনা। স্যার যদি সময় দেন সকাল ৮ টায় তো হাজির হন সকাল ১০ টার পর। এরই সুযোগ নিয়ে অনেক সময় অল্পবয়সী শিক্ষার্থীরা প্রেমের নামে নির্বিঘ্নে অশ্লীলতা চালিয়ে যেতে পারে। আর এসব বিষয় উক্ত শিক্ষক জানলেও অল্প কিছু ঘুষের বিনিময়ে চেপে যান। 

যার কারণে চড়া মূল্যে পড়তে হলেও শিক্ষার্থীরা তেমন কোন আপত্তি করেনা অনেক সময়। 
আজ দুপুরে নির্বাসখোলা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের কাছে উপজেলা শিক্ষা অফিস থেকে ফোন আসে এবং সিনিয়র শিক্ষক মোজাফফর হোসেনের এক মাসের বেতন কাটা অর্থাৎ তাকে এক মাসের জন্যে চাকুরীচ্যুত ঘোষণা করা হয়।

সিরাজগঞ্জ জেলা পুলিশ ও পুনাকের পক্ষ থেকে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

সিরাজগঞ্জ জেলা পুলিশ ও পুনাকের পক্ষ থেকে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ
 ৩০ জানুয়ারি শনিবার সকাল ১০ টায় পুলিশ লাইন্স সিরাজগঞ্জ মাঠে ছিন্নমূল ও শীতার্ত শতাধিক মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব হাসিবুল আলম বিপিএম। আরো উপস্থিত ছিলেন পুনাক সভানেত্রী জনাব পলি সুলতানা শান্তা।
এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জনাব মোঃ শরাফত ইসলামসহ বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুনাক নেতৃবৃন্দসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এ সময় পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, প্রতিটি স্বচ্ছল মানুষের উচিত সমাজের এসব সুবিধা বঞ্চিত ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো। তিনি পরবর্তীতে এমন উদ্যোগ অব্যাহত থাকবে বলেও আশ্বস্ত করেন।

ছোনগাছাতে জমি জমা সংক্রান্ত জের ধরে মনিরুল ইসলাম নামক এক ব্যক্তির উপর হামলা

ছোনগাছাতে জমি জমা সংক্রান্ত জের ধরে মনিরুল ইসলাম নামক এক ব্যক্তির উপর হামলা

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ    সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের চর ছোনগাছা গ্রামে জমি জমা সংক্রান্ত জের ধরে মনিরুল ইসলাম নামক এক ব্যাক্তির উপর হামলার ঘটনা ঘটে ও থানায় অভিযোগ। স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, চর ছোনগাছা গ্রামের মোঃ ইদ্রিস আলীর ছেলে মোঃ মনিরুল ইসলাম (৩৫) এর সাথে দীর্ঘ দিন ধরে একই গ্রামের সেজাব আলীর ছেলে তাছির উদ্দিন (৪৫), মোসলিম উদ্দিন (৪৫), আমির হোসেন (৩৬) গং দের সাথে ডিপ মেশিন ও পাওয়ার টিলার নিয়ে বিরোধ  চলে আসছে। তারই জের ধরে গত ২৯ শে জানুয়ারী বেলা ১২.১৫ ঘটিকায় উপরোক্ত আসামীগণ ও অজ্ঞাতনামা আসামীগণ হাতে রামদা, ছোরা, লোহার রড, লাঠি কাঠের বাটাম ইত্যাদি সহ মারাত্মক অস্ত্রে সস্ত্রে সজ্জিত হইয়া বে-আইনী  জনতাবদ্ধ চর ছোনগাছা গ্রামে মনিরুল ইসলাম কে আক্রমন করে। ১নং আসামী হত্যার উদ্দেশ্য পিছন দিক থেকে তাহার মাথার পিছনে সজোরে আঘাত করিয়া গুরুতর আঘাতপ্রাপ্ত জখম করে। তার আত্মচিৎকারে আসে পাশের লোকজন আগাইয়া আসিলে আসামীগণ দ্রæত ঘটনাস্থল হইতে চলিয়া যায়। পরে স্থানীয় লোকজন সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করে তার অবস্থা এখন আশংকা জনক। খবর পেয়ে মনিরুলের মামা মহাব্বত হোসেন হাসপাতলে মনিরুল কে দেখার পরে সিরাজগঞ্জ সদর থানায় ৬জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন। এই বিষয়ে চর ছোনগাছা গ্রামের মৃত ছোরহাব আলী ফকিরের ছেলে আব্দুল হালিম ফকির ইদ্রিস আলীর স্ত্রী মোছাঃ মমতা খাতুন তারা জানান যে ঘটনাটি ঘটেছে এটা খুবই দু:খ জনক ঘটনা। সেখানে আমরা উপস্থিত না থাকলে হয়ত মনিরুল লাশ হয়ে থাকত। এ বিষয়ে সিরাজগঞ্জ সদর থানার সাব-ইন্সপেক্টর মাহমুদুল হাসান জুয়েল তিনি মুঠোফোনে আমাদের প্রতিনিধিকে জানান, অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক দ্রæত ব্যবস্থা নেব।

মোহনগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি পদে রকিব সম্পাদক পদে মাসুম নির্বাচিত

মোহনগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি পদে রকিব সম্পাদক পদে মাসুম নির্বাচিত

আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনাঃনেত্রকোনার মোহনগঞ্জ প্রেসক্লাবের নবগঠিত কমিঠির সভাপতি পদে রফিকুল ইসলাম রকিব এবং সাধারণ সম্পাদক পদে মাসুম আহমেদক নির্বাচিত হয়েছেন। 

শুক্রবার সন্ধ্যায় প্রেসক্লাবে আয়োজিত সংগঠনের সকল সদস্যদের উপস্থিতে কার্যকরী কমিঠির মিটিংয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রফিকুল ইসলাম রকিব সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। 
এদিকে  সাধারণ সম্পাদক পদে মাসুম আহমেদ ও মেহেদী ইকবাল দোলন প্রার্থী হলে ভোটিংয়ের মাধ্যেমে পুণরায় মাসুম আহমেদ বিজয়ী হন। 
১১ জন বিশিষ্ট কমিটির বাকী সদস্যরা হলেন,সহ-সভাপতি মোঃজহিরুল আলম শেখ ও মোঃ আলতাব হোসেন, যুগ্ন-সাধারন সম্পাদক মানিক তালুকদার, ও সুবল ধর, কোষাধ্যক্ষ সাইফুল আরিফ জুয়েল, সাহিত্য সম্পাদক মোঃ আব্দুর রব খান ঠাকুর, ক্রীড়াসম্পাদক দুলাল ধর, সম্মানিত সদস্য তাহমিনা সাত্তার ও শেখ লুৎফা।  

নির্বাচন পরিচালনা করেন মোঃ আলতাব হোসেন এবং সহযোগীতা করেন এডভোকেট কালীকান্ত সরকার।

নলছিটিতে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

নলছিটিতে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ
ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে ভোটকেন্দ্রে এজেন্টদের ঢুকতে না দেয়া, নৌকায় প্রকাশ্যে সিল দিতে ভোটারদের বাধ্য করাসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি প্রার্থী মজিবুর রহমান ও স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী সাবেক মেয়র মাসুদ খান ।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে শহরের শহীদ মিনার চত্ত্বরে সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপির মজিবুর রহমান। সাড়ে ১২টার দিকে মুঠোফোনে নির্বাচন বর্জনের তথ্য নিশ্চিত করেন স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী সাবেক মেয়র মাসুদ খান।

তারা অভিযোগ করে জানান, সকালে ভোট শুরুর আগ থেকেই এজেন্টদের ভোটকেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি। শুরুর কিছুক্ষণ পর থেকেই ক্ষমতাসীন দলের প্রার্থীর সমর্থকরা বিভিন্ন ভোটকেন্দ্রে অন্য প্রার্থীর এজেন্টদের বের করে দিয়ে নৌকা মার্কায় ভোট দেয়া শুরু করে।

ভোটাররা কেন্দ্রে গিয়েও ভোট দিতে পারছে না। অনেক কেন্দ্রে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের লাঞ্ছিত করা হচ্ছে। নির্বাচন কমিশন ও প্রশাসনের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার মিলছে না। এ অবস্থায় নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তারা।

ঝিকরগাছার বাঁকড়ায় ১০ বোতল ফেন্সিডিলসহ আটক-১

ঝিকরগাছার বাঁকড়ায় ১০ বোতল ফেন্সিডিলসহ আটক-১

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের ঝিকরগাছা উপজেলার ১১নং বাঁকড়া ইউনিয়নের বিলকচুয়া মাছের ঘেরের উপর থেকে, ১০ বোতল ভারতীয় ফেনসিডিলসহ ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ। 

তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দিয়ে থানাতে প্রেরণ করেছে।বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এ.এসআই. সাইফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ২৯-০১-২০২১ইং তারিখে বিকেল ৪.৩০ মিনিটের সময় বাঁকড়া গন্দুর মোড় টু বড় খলসীর বিলকচুয়ার ঘেরের উপর থেকে নাজমুল হাসান নামে ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। 

মাস্টার আনিসুর রহমানের মাছের ঘেরে ডিউটির কাজ করেন নাজমুল, পাশাপাশি মাদক ব্যবসা চালিয়ে যান তিনি। তাকে তল্লাশি করে মাছের ঘেরে অভিনব কায়দায় লুকিয়ে থাকা ১০ বোতল ভারতীয় ফেনসিডিলসহ উদ্ধার করা হয়।

এলাকার ১জন নাম বলার অনিচ্ছুক তিনি বলেন, নাজমুল হাসান অনেকদিন থেকে এই মাদকদ্রব্য ফেনসিডিল আর ইয়াবা বেচাকিনা করে যায় তাও আবার উঠতি বয়সের ছেলেদের কাছে, নাজমুল শুধু বেচাকিনা করে যায় এই মাদক ব্যবসায়ীর মেন মালিক অন্য কেউ ক্ষমতাবান ব্যক্তি। তিনি আরো বলেন, ঝিকরগাছা থানা থেকে পুলিশ এসে তার বাড়ি তল্লাশি করে ইয়াবা ও ফেনসিডিলসহ তাকে আটক করে পুলিশ। তারপরে আদালত থেকে জামিনে বেরিয়ে এসে, আবার সেই একই মাদক ব্যবসা চালু করে, তিনি বলেন নাজমুলকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে এই মাদক ব্যবসায়ীর মালিক কে সে বলে দেবে।     
 
আটককৃতর হলেন, নাজমুল হাসান ওরফে (ধান নাজমুল) ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়নের কারিগর পাড়ার মৃতঃ তবিবর রহমান মোড়লের ছেলে। তার পেশা মাদক কারবারী বলে পুলিশ জানিয়েছে, তার নামে ২৫ থেকে ৩০ দিন আগে ইয়াবা ও ফেনসিডিলসহ আটক হয়েছিল ঝিকরগাছা থানাতে আর তার বিরুদ্ধে থানাতে মাদকদ্রব্য আইনে মামলা আছে বলে পুলিশ জানায়। তার বিরুদ্ধে ঝিকরগাছা থানায় মাদকদ্রব্য আইনে মামলা দিয়ে জেলহাজতে প্রেরণ করা হবে বলে জানা যায়।

ঝিনাইদহের হরিণাকুণ্ড পৌরসভায় শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শুরু হয়েছে

ঝিনাইদহের হরিণাকুণ্ড পৌরসভায় শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শুরু হয়েছে


সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহ জেলার হরিণাকুণ্ড উপজোলায় কঠর নিরাপত্তার মধ্যে সকাল ৮ টা থেকে ভোট গ্রহন শুরু করা হয়েছে। সকাল ৮ টা থেকে বিরতহীন ভাবে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। ভোটকে সুষ্ঠ্য ও নিরেপক্ষ করার জন্য জেলা নির্বাচনী কর্মকর্তা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়ে।মেয়র পদে যারা লড়ছেন তারা  বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিকে  মনোনীত  মোঃফারুক হোসেন, বাংলাদেশ জাতীয়বাদি দল বি এন পি মনোনীত ধানেরশীষ প্রতিকে মোঃ জিন্নাহ আলী, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ সাইফুল ইসলাম জগ প্রতিকে, ইসলামি আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকে মোঃ নাসির উদ্দীন।

ফুলবাড়ীতে গাঁজা ইয়াবা ও ফেনসিডিলসহ গ্রেপ্তার -৫

ফুলবাড়ীতে গাঁজা ইয়াবা ও ফেনসিডিলসহ গ্রেপ্তার -৫


মোঃআকাশ সরকার,কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রামের ফুলবাড়ীতে ফেনসিডিল, গাঁজা , ইয়াবা ও ইয়াবা সেবনকারীসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে ফুলবাড়ী থানা পুলিশ। বৃহস্পতিবার ২৮ জনুয়ারি বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কাশিপুর ইউনিয়নের বদিয়ার রহমানের ঘর তল্লাশি করে ৫০ বোতল  ফেন্সিডিল, ৭০০ গ্রাম গাজা ৪২ পিচ ইয়াবাসহ বদিয়ার রহমানকে ও ইয়াবা সেবনরত অবস্থায় সেবনের সরঞ্জামসহ ৪  ইয়াবা সেবনকারীকে গ্রেপ্তার করেন পুলিশ। 

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার কাশিপুর ইউনিয়নের শ্যামপুর এলাকার নূর হোসেনের ছেলে বদিয়ার রহমান(৩২) মৃত মনসুর আলীর ছেলে আব্দুল মতিন (৩৬) রুস্তম আলীর ছেলে লায়ন হোসেন (২৮) ধর্মপুর এলাকার মকবুল হোসেনের ছেলে হারুন-অর-রশিদ (২৬) ও নাগেশ্বরী উপজেলার পশ্চিম নেওয়াশী এলাকার হাছেন আলীর ছেলে আবু বক্কর সিদ্দিক (৪০)।

এ বিষয়ে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি)রাজীব কুমার রায় জানান, গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দেয়া হয়েছে।

দত্তপাড়ার মালয়েশিয়া প্রবাসী আঃ রাজ্জাক আর নেই

 দত্তপাড়ার  মালয়েশিয়া প্রবাসী আঃ রাজ্জাক আর নেই

স্টাফ রিপোর্টারঃ দত্ত পাড়া গ্রামের  মালয়েশিয়া প্রবাসী আঃ রাজ্জাক আর নেই।আজ (৩০ শে জানুয়ারী) যশোর জেলার ঝিকরগাছা উপজেলার দত্তপাড়া গ্রামের আঃ রাজ্জাক (৪০) ইন্তেকাল করেছেন ( ইন্না-লিল্লাহ -----রাজীউন)।তিনি অত্র গ্রামের মৃত লুৎফর রহমান সর্দ্দারের মেঝো ছেলে। তিনি মালয়েশিয়া তে শ্রমিক হিসেবে কাজ করতেন । আজ বাংলাদেশ সময় ভোর ৪.৩০ মিনিটে স্ট্রোক জনিত কারনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

তিনি মৃত্যুকালে স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

কোলের শিশুকে ব্রীজ থেকে অথৈ পানিতে ফেলে দিলেন মা

কোলের শিশুকে ব্রীজ থেকে অথৈ পানিতে ফেলে দিলেন মা

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের কাশিমবাজার সংলগ্ন একটি ব্রিজ থেকে অথৈই পানিতে কোলের শিশুকে ফেলে দিলেন এক মা। পানিতে পড়ে ১৫ মাসের ওই শিশুটি ভাসতে থাকে অনেকক্ষণ। পরে পথচারী এবং এলাকাবাসী শিশুটিকে জীবিত অবস্থায় উদ্ধার করে।

শিশুটি এখন স্থানীয় রফিকুল ইসলাম এবং এলিনা দম্পতির কাছে রয়েছে। এলিনা শিশুটিকে তার বুকের দুধও পান করিয়েছেন। শিশুটি এখন সুস্থ আছে। তবে শিশুটির মা জমিলা বেগম শিশুটিকে ফেলে দিয়েই নিজ বাড়িতে পালিয়ে যায়।

জমিলা বেগমের দাবি, এক বছর আগে দুই মাসের সন্তান জাহিদকে নিয়ে স্বামীর বাড়ি রংপুর থেকে বিতাড়িত হয় সে। পরে উপজেলার বলদিয়া ইউনিয়নের পূর্বকেদার গ্রামের দরিদ্র পিতা জয়নাল মিয়ার বাড়িতে আশ্রয় নেয়। দিনমজুর বাপের বাড়িতে অভাব-অনটন থাকায় তার সন্তানের ভরণপোষণ নিয়ে প্রায়ই দ্বন্দ্ব হতো। সন্তানের খাবার এবং খরচ চালাতে মাঝে মধ্যে তাকে শারীরিক এবং মানসিক নির্যাতন সহ্য করতে হতো। এসব থেকেই সন্তানকে পানিতে ফেলে দেয়ার চিন্তা আসে তার।

জমিলার পিতা জয়নাল জানান, সকালে আমি ও আমার ছেলে মাটি কাটতে এসেছি। মাটিকাটার স্থানের অদূরে মানুষের কোলাহল শুনে জানতে পারলাম আমার মেয়ে জমিলা তার ছেলে জাহিদকে পানিতে ফেলে দিয়েছে। কী কারণে এরকম কাজ করল তা আমি জানি না।

তিনি আরও জানান, দুই বছর আগে রংপুরের মডার্ন মোরের ভর্ত কবিরাজের ছেলে হাফিজুলের সঙ্গে জমিলার বিয়ে দেয়া হয়। বিয়ের এক বছর পরেই দুই মাসের কোলের শিশুকে নিয়ে সংসার ভাঙ্গে জমিলার। এ সময় জাহিদকে নিয়ে তার বাড়িতে ফিরে আসে জমিলা। এদিকে তিন সন্তান নিয়ে বড় মেয়ে জরিনা তার সংসারে ফিরে এসে মাথার বোঝা হয়ে আছে আগেই।

সব মিলিয়ে নয় সদস্যের পরিবারে ভরণপোষণ অসাধ্য হয়ে উঠে জয়নালের। দিনমজুরি করে এ বিশাল সংসার চালাতে হিমশিম খেতে হয় তাকে।

জমিলার মা জবেদা বেগম জানান, প্রায়ই জমিলার সন্তান নিয়ে পরিবারে অশান্তি লেগে থাকতো। তার খরচ চালাতে চাইতো না জমিলার বাবা।

জমিলার বৃদ্ধা নানি সুফিয়া বেওয়া জানান, তার ভিক্ষাবৃত্তির চাল দিয়ে মাঝে মধ্যে জমিলার সন্তানের খরচ চলতো। তবে জমিলা তার সন্তানের জন্য অনেক নির্যাতন সহ্য করেছে। এসব নির্যাতন থেকে বাঁচতে আজকে সন্তানকে পানিতে ফেলে দিয়েছে।

প্রতিবেশীরা জানান, শুক্রবার জমিলা দুই কেজি চাল সবার আড়ালে বিক্রি করে শিশুর জন্য খাবার ও তেল সাবান কিনে আনলে তার বাবা রাগান্বিত হয় এবং জমিলাকে বাড়ি থেকে চলে যেতে বলে। মনের দুঃখে অবুঝ শিশুকে নিয়ে হতাশ জমিলা বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে কাশিমবাজার সংলগ্ন একটি ব্রিজের ২০ ফিট নিচে অথৈই পানিতে ফেলে দেয়।

প্রত্যক্ষদর্শী দুলাল হোসেন সন্তোষ জানান, সকাল ৯টার দিকে বাড়ি থেকে তিনি ওই পথে বাজারে যাচ্ছিলেন। এ সময় ব্রিজটির উপরে উঠলে একটি নারীকে কিছু পানিতে ফেলতে দেখে। কিছু পড়ার শব্দ শুনে নিচে তাকিয়ে দেখে একটি শিশু পানিতে ভাসছে এবং হাত-পা নাড়াচ্ছে। দিগ্বিদিক না তাকিয়ে তিনি চিৎকার করতে থাকেন। তার চিৎকারে স্থানীয় ফরিদুল ইসলাম এবং একজন পথচারী এগিয়ে আসেন। ব্রিজ থেকে নেমে পানি সাঁতরিয়ে শিশুটিকে উদ্ধার করে তারা।

তিনি জানান, শিশুটিকে উদ্ধার করতে তাদের ২০ মিনিট সময় লাগে। এ সময় ধরে শিশুটি পানিতে ভাসতে থাকে। উদ্ধারের পর আগুন জ্বালিয়ে তাপ দিয়ে শিশুটিকে সুস্থ করা হয়। এ সময় ব্রিজের পাশের বাড়ির রফিকুল ও এলিনা বেগম দম্পতি শিশুটিকে হেফাজতে নেন।

এলিনা বলেন, শিশুটিকে তার বুকের দুধ খাওয়ানো হয়েছে। শিশুটিকে তিনি লালন পালন করতে চান।

বলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোখলেছুর রহমান জানান, শিশুটি আপাতত রফিকুল ও এলিনা বেগম দম্পতির কাছে রয়েছে। তাকে তার মায়ের কাছে ফেরত দেয়া হবে।

ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা জানান, বিষয়টি আমি কিছুক্ষণ আগে জানতে পেরেছি। চেয়ারম্যানকে ফোন দিয়েছিলাম, খোঁজখবর নিয়ে ওই পরিবারকে সহযোগিতা দেয়া হবে।

পটিয়া পৌর উন্নয়নের জন্য লাঙ্গল মার্কার ভোট দিন: শামশু মাষ্টার

পটিয়া পৌর উন্নয়নের জন্য লাঙ্গল  মার্কার  ভোট দিন: শামশু মাষ্টার

পটিয়া ( চট্টগ্রাম )প্রতিনিধিঃ গনসংযোগে জাতীয় পার্টি মনোনীত পটিয়া পৌর মেয়র  প্রার্থী শামসুল আলম মাস্টার ২৯ জানুয়ারি সকাল থেকে বিকেল পর্যন্ত ছবুর রোড়,কাস্তগীর পাড়া, তালতলা চৌকি, সুচক্রদন্ডী, সবজার পাড়া, সহ বিভিন্ন ওয়ার্ডে  
 উন্নয়নে লাঙ্গল মার্কায়  ভোট দেওয়ার আহবান জানিয়েছেন জাপার মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টার। তিনি  জনসংযোগ, বিভিন্ন সমাবেশ ও পথসভায় এসব কথা বলেন । পটিয়া পৌরসভার অধীনে পিছিয়ে পড়া ওয়ার্ডের বাসিন্দারা এখনও অনেক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। এসব এলাকায়  সুয়ারেজ প্ল্যান্ট বাস্তবায়ন, ইকোনমিক জোন,   ভারি শিল্প এলাকাকে আধুনিক ইন্ড্রাস্ট্রিয়াল পার্ক গড়ার জন্য কাজ করবো। আপনারা লাঙ্গল কে  বিজয়ী করুন  আপনাদের সব কাজ করে দেবেন, সে দায়িত্ব আমি নিলাম।শামশু   মাষ্টার  বলেন লাঙ্গলের  গণজোয়ার সৃষ্টি হয়েছে উল্লেখ করে  বলেন, জনগণ উন্নয়ন চায়, বেঁচে থাকার গ্যারান্টি চায়, স্বাভাবিক ভাবে জীবনযাপনের নিশ্চয়তা চায়, তাই আজ  লাঙ্গলের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। পটিয়া পৌরবাসীর বৃহত্তর স্বার্থে  ১৪ ফেব্রুয়ারী লাঙ্গল মার্কায় ভোট দেওয়ার আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন সাবেক রফিক আহমদ, সাবেক কমিশনার নুরুল ইসলাম,  সেলিম চৌধুরী, মোস্তাক আহমদ, মাহবুবুর রহমান, মোঃ হোসাইন, জসিম উদ্দিন, জালাল প্রমুখ।

আজ সাতক্ষীরার কলারোয়া উপজেলার পৌর নির্বাচন, কে হবেন পৌর পিতা

আজ সাতক্ষীরার কলারোয়া উপজেলার পৌর নির্বাচন, কে হবেন পৌর পিতা

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচন আজ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে উপজেলা নির্বাচন অফিস থেকে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২৯জানুয়ারি) দুপুর ২টার দিকে কেন্দ্রে-কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হয়। 

এদিকে, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ৪ স্তরের নিরাপত্তা বাহিনী গড়ে তুলেছেন প্রশাসন। উপজেলা নির্বাচন অফিসারের পক্ষ থেকে প্রত্যেক ভোট কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারের হাতে ব্যালট বক্স, ব্যালটসহ বিভিন্ন নির্বাচন সামগ্রী তুলে দেন। দায়িত্বভার বুঝিয়ে দেওয়া হয় নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ, আনসার ভিডিপি সদস্যদের। 

জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নাজমুল কবির জানান, কলারোয়া পৌরসভায় ৯টি কেন্দ্রে ৬৩টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটকেন্দ্র গুলোতে নির্বাচন সামগ্রী পাঠানো হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, কলারোয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ৯টি কেন্দ্রে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৬৩জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। 

কলারোয়া থানা অফিসার ইনচার্জ মীর খায়রুল কবির জানান, কলারোয় পৌরসভার ৯টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ কেন্দ্র ঘোষণা করা হয়েছে। গুরুত্বপূর্ণ কেন্দ্র গুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও রাখা হয়েছে। তিনি আরও জানান, প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যদের সমন্বয়ে ৪ স্তর বিশিষ্ট নিরাপত্তা দল দায়িত্বে থাকবেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। 

প্রসঙ্গত, কলারোয়া পৌরসভায় ২১ হাজার ২শ ৮১ জন ভোটার তাদের ভোটাধিকার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২শ ৮৫ জন ও নারী ভোটার রয়েছে ১০ হাজার ৯'শ ৯৬ জন। এদিকে বিকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে কলারোয়া পৌরসভা নির্বাচন থেকে সরে দাড়ালেন বিদ্রহী (সতেন্ত্র) মেয়র প্রার্থী, (মোবাইল ফোন) সাজেদুর রহমান খান চৌধুরী মজনু। 

এছাড়া শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার আসামী গাজী আক্তারুল ইসলামও মেয়র প্রার্থীর পদ থেকে সরে দাড়িয়েছেন। তিনি বর্তমানে জেলা কারাগারে রয়েছেন। এদিকে তিন জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতিকের মাস্টার মনিরুজ্জামান বুলবুল, ধানের শীষের প্রার্থী শেখ শরিফুজ্জামান তুহিন,  স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকের নার্গিস সুলতানা।