ফোনের দুর্বল নেটওয়ার্ক ও ইন্টারনেটের সমস্যা সমাধানে নোটিশ

নিউজ ডেস্কঃ  মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক এবং ইন্টারনেটের ধীরগতি সমস্যার সমাধান করে গুণগতমান সম্মত নেটওয়ার্ক ব্যবস্থা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা নিতে লিগ্যাল (আইনি) নোটিশ পাঠানো হয়েছে। আগামী সাত দিনের মধ্যে এই নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) মুঠোফোন গ্রাহক সমিতির সভাপতি, সুপ্রিমকোর্টের এক আইনজীবী ও সাংবাদিকসহ তিনজনের পক্ষে অ্যাডভোকেট ইশরাত হাসান এই আইনি নোটিশ পাঠান।তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, বেসরকারি মোবাইল ফোন কোম্পানি গ্রামীণফোনসহ মোবাইল কোম্পানিগুলোর প্রধান নির্বাহীকে এই নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়, 'দুর্বল নেটওয়ার্ক এবং ইন্টারনেটের ধীরগতির কারণে মোবাইল ফোন গ্রাহকরা মারাত্মক ভোগান্তিতে আছেন। গ্রাহকের কাছ থেকে যে পরিমাণ খরচ নেয়া হয় সে তুলনায় সেবার মান হতাশাজনক। মোবাইল ফোন এবং ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দ্রুত বাড়লেও মোবাইল ফোন কোম্পানিগুলো সে অনুযায়ী সেবার মান উন্নয়ন করেনি।'

নোটিশে আরও বলা হয়, 'ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেছেন, মোবাইল ফোন অপারেটরগুলো কম তরঙ্গ ব্যবহার করার কারণে গ্রামের গ্রাহকরা মানসম্মত নেটওয়ার্ক সেবা পাচ্ছে না। দেশের মোট গ্রাহকের ৫০ ভাগ গ্রামীণ ফোন এর গ্রাহক হলেও বার বার বলা সত্ত্বেও তারা সেবা দেয়ার জন্য সংখ্যা অনুপাতে তরঙ্গ ব্যবহার করছে না।'উল্লেখ্য, ২০২০ সালের এক জরিপ অনুযায়ী, ডিজিটাল সেবার মান নিশ্চিতকারী দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান তালিকায় শেষের দিকে।

এ বিষয়ে অ্যাডভোকেট ইশরাত হাসান বলেন, 'সাত দিনের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আইনি নোটিশে অনুরোধ করা হয়েছে। অন্যাথায় আইনি পদক্ষেপ নেয়া হবে।'


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট