লালমনিরহাটে ১৩টি দোকান আগুনে পুড়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি

মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট জেলা প্রতিনিধি,আজ সোমবার (২৩ নভেম্বর) সকালে মহেন্দ্রনগরের বুড়িরবাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।লালমনিরহাটের সদর উপজেলার মহেন্দ্রনগরে হক মার্কেটে আগুন লেগে ১৩ টি পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দোকান ব্যবসায়ীরা জানিয়েছেন।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, বুড়িরবাজারের হক মার্কেটে সকালে আগুন দেখার সাথে সাথে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনা স্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় ১ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নিভাতে সক্ষম হলেও ততক্ষনে মার্কেটের সবগুলো দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

হক  মার্কেটের সাগরিকা টেলিকম এর মালিক চঞ্চল বলেন সকালে আগুন লাগার খবর পেয়ে দোকানে ছুটে আসি কিন্তু ততক্ষণে আমার সব শেষ হয়ে গেছে। এই মার্কেটে তার দুটো দোকান ছিলো দুটোই পুড়ে ছাই হয়ে গেছে। তার সব শেষ হয়ে গেছে, সংসার চালানো জন্য তার আর কিছুই রইলো না।

স্বর্ণকার বানী বলেন, সংসারের সদস্যদের জীবিকা নির্বাহের জন্য তার আয়ের উৎস ছিলো এই ব্যবসা। সেটিও আগুনে পুড়ে গেলো এখন কি করে সংসার চলবে। এতে সব গুলো দোকান মিলে প্রায় ২০লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

দুপুরে আগুনে পুড়ে যাওয়া দোকান গুলো পরিদর্শনে আসে জেলা প্রশাসক আবু জাফর , সদর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়, মহেন্দ্রনগর ইউপি চেয়ারম্যান স্বপন।জেলা প্রশাসক আবু জাফর বলেন, এখানে বেশকিছু দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত দোকানদারদের তালিকা করে আর্থিক সহযোগীতা করা হবে।

এ সময় উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন বলেন, অগ্ননিকান্ডের খবর শোনার পরপরই জেলা প্রশাসক ও ইউএনও সহ আমরা ঘটনাস্থলে এসেছি। ক্ষতিগ্রস্ত দের বিষয়ে জেলা প্রশাকের সাথে কথা বলেছি যত দ্রুত সম্ভম তালিকা করে ক্ষতিগ্রস্থদের সহযোগীতা করা হবে।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট