মোংলায় তৃতীয় দিনের মত অবস্থান কর্মসূচী ও কর্মবিরতী চলছে



মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ নিয়োগ বিধি সংশোধন, বেতন আপগ্রেড়েশন ও টেকনিক্যাল (স্কেল) পদ মযার্দার দাবীতে মোংলায় রবিবারও তৃতীয় দিনের মত অবস্থান কর্মসূচী ও কর্মবিরতী পালন করছেন উপজেলার স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য পরিদর্শকেরা। গত বৃহস্পতিবার সকাল থেকে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এ কর্মসূচী পালন করে আসছেন। দাবী বাস্তবায়নের লক্ষ্যে অবস্থান ও কর্মবিরতির পাশাপাশি ‘হামরুবেলা ক্যাম্পেইনসহ ইপিআইথ কার্যক্রম বর্জন করেছেন আন্দোলনকারীরা। এর ফলে মোংলাসহ দেশব্যাপী শিশুদের টিকা দান ও মাঠ পযার্য়ের স্বাস্থ্য সেবা কার্যক্রম সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে। ‘বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন ও দাবী বাস্তবায়ন সমন্বয় পরিষদথর মোংলা শাখার নেতৃত্বে উপজেলার ৬টি ইউনিয়নের স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য পরিদর্শকেরা তাদের সকল কার্যক্রম বন্ধ রেখে দাবী আদায়ের জন্য আন্দোলন অব্যাহত রেখেছেন। 

উপজেলার স্বাস্থ্য সহকারী শিপলু মৌলিক বলেন, আমাদের মুল দাবী বেতন বৈষম্য দূর করা এবং টেকনিক্যাল মযার্দা নিশ্চিত করা। আমরা টেকনিক্যাল কাজ করি, কিন্তু আমাদের টেকনিক্যাল মযার্দা নেই, নেই ট্রেনিংও। তিনি আক্ষেপ করে বলেন, আমাদের দেশে মানুষের কোন মূল্য নেই। কারণ কৃষি, মৎস্য ও প্রাণী সম্পদ বিভাগের মাঠ কমর্ীদের ট্রেনিং দেয়া হয়, অথচ আমরা শিশুদের নিয়ে সাধারণ মানুষদের নিয়ে কাজ করি অথচ আমাদের ট্রেনিংয়ের কোন ব্যবস্থাই নেই। 

উপজেলার অপর স্বাস্থ্য সহকারী আজমিরা খাতুন বলেন, দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন  চালিয়ে যাচ্ছি এবং চালিয়ে যাবে। যতক্ষণ না পর্যন্ত প্রধানমন্ত্রী আমাদের দাবী বাস্তবায়ন না করবেন ততদিন পর্যন্ত আমরা মাঠে বসেই থাকবো।  

১৯৯৮ সালে প্রধানমন্ত্রী ঘোষিত এ দাবী পূরণ না হওয়া পর্যন্ত তারা মাঠ থেকে উঠবেন না এবং কর্মক্ষেত্রেও যোগ দিবেন না। এ দাবী বাস্তবায়নে দ্রুত প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ ও হস্তক্ষেপ কামনা করেছেন তারা। 



শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট